Connect with us

জাতীয়

বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: মন্ত্রী

Published

on

আলিফ ম্যানুফেকচারিং

বিডিএস (বাংলাদেশ ডিজিটাল সার্ভে) দেশের ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। বৃহস্পতিবার (২৮ মার্চ) ভূমি ভবনে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক বিশেষ প্রকল্প পর্যালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, বিডিএস বাস্তবায়িত হলে ম্যাপসহ মালিকানাভিত্তিক খতিয়ান চালু করা সম্ভব হবে এবং খতিয়ানে দাগ শেয়ার করতে হবে না। ম্যাপ সংযুক্ত মালিকানাভিত্তিক খতিয়ান প্রণয়ন করা সম্ভব হলে ভূমি নিয়ে মামলা-মোকাদ্দমা ও সীমানা বিরোধ অনেকাংশে কমে যাবে।

তিনি এ সময় বিডিএসকে একটি জাতীয় গুরুত্বপূর্ণ প্রকল্প হিসেবে উল্লেখ করে সংশ্লিষ্ট প্রকল্প পরিচালককে অগ্রাধিকার দিয়ে যথাযথ গুরুত্ব সহকারে প্রকল্পটি বাস্তবায়নের নির্দেশ দেন।

সভায় অবহিত করা হয় যে, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, রাজশাহী সিটি কর্পোরেশন, মানিকগঞ্জ পৌরসভা এবং ধামরাই ও কুষ্টিয়া সদর উপজেলায় ইডিএলএমএস প্রকল্পের (এস্টাবলিশমেন্ট অব ডিজিটাল ল্যান্ড ম্যানেজমেন্ট সিস্টেম প্রকল্প) মাধ্যমে বাংলাদেশ ডিজিটাল সার্ভে কার্যক্রম চলমান রয়েছে। খুব শিগগিরই আরেকটি প্রকল্পের রিভিউ শেষ হলে দেশের আরও পটুয়াখালী, বরগুনা, পাবনা, সিরাজগঞ্জ ও গোপালগঞ্জ জেলার ৩২টি উপজেলাতেও বাংলাদেশ ডিজিটাল সার্ভে শুরু হবে। পর্যায়ক্রমে দুটি প্রকল্পের মাধ্যমে সারা বাংলাদেশে ‘বাংলাদেশ ডিজিটাল সার্ভে’ পরিচালনা করা হবে।

সভায় আরও জানানো হয়, ভূমি মন্ত্রণালয় ঢাকার সাভারে বাংলাদেশ জরিপ ও সেটেলমেন্ট প্রশিক্ষণ একাডেমি স্থাপনের পরিকল্পনা নিয়েছে। ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর ইতোমধ্যে তিন হাজারের বেশি জনবল নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে। এই প্রশিক্ষণ একাডেমি স্থাপনের ফলে ভূমি খাতের সেটেলমেন্ট ও জরিপ বিভাগে দক্ষ জনবল তৈরি সম্ভব হবে।

এছাড়া সারা দেশে আরও ১ হাজার ৩৩৩টি শহর ও ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ করা হবে। সভায় জানানো হয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ইতোমধ্যে ১ হাজার ৫৯২ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি অনুমোদন করেছে। ইতোমধ্যে সারা দেশে ১ হাজার ৪৩টি শহর ও ইউনিয়ন ভূমি অফিসের নির্মাণ কাজ শেষ হয়েছে।

ভূমি সচিব মো. খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বিশেষ পর্যালোচনা সভায় ভূমি মন্ত্রণায়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) জিয়াউদ্দীন আহমেদসহ ভূমি মন্ত্রণালয়ের সব প্রকল্পের পরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

রাস্তায় পুলিশের স্টিকার লেখা গাড়ি দেখলেই যাচাই: ডিএমপি কমিশনার

Published

on

আলিফ ম্যানুফেকচারিং

গাড়িতে পুলিশের স্টিকার লাগিয়ে বা ডিএমপির লোগো লাগিয়ে সন্ত্রাসীদের চলাফেরার তথ্য পাওয়া গেছে। এজন্য রাস্তায় পুলিশের স্টিকার লেখা কোনো গাড়ি দেখলে ডিউটিরত পুলিশ সদস্যদের অবশ্যই যাচাই করার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

রবিবার (২৮ এপ্রিল) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে মার্চ মাসের অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।

এসময় ডিএমপি কমিশনার বলেন, পুলিশ কিংবা ডিএমপির লোগো লাগিয়ে রাস্তায় চলাচল করা গাড়িগুলো আসলেই কোনো পুলিশ অফিসারের গাড়ি কি না তা যাচাই করতে হবে। যদি যাচাই করে দেখা যায় সেটা পুলিশের গাড়ি নয়, তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে। ডিএমপির ক্রাইম ও ট্রাফিক বিভাগ বিষয়টি নজর রাখবে বলেও জানান তিনি।

তিনি বলেন, সমাজে অপরাধের কারণ অনুসন্ধান করে সেগুলো প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং ব্যবস্থা আরও জোরদার করতে হবে।

ডিএমপি কমিশনার আরও বলেন, ছিনতাই ও অপরাধ প্রতিরোধে রাতে রাস্তার মোড়ের দোকানগুলো বন্ধ করে দিতে হবে। অনেক সময় দেখা যায় এসব অস্থায়ী দোকানে অপরাধীরা সারা রাত আড্ডা দেয়, আর সুযোগ পেলেই ছিনতাই করে। রাস্তার পাশের বিড়ি, পান ও চায়ের দোকান রাত ১১টার পর বন্ধ করে দিতে হবে।

হাবিবুর রহমান বলেন, কোনো সন্ত্রাসী ও জঙ্গিগোষ্ঠী যেন কোনো প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। আতঙ্ক সৃষ্টিকারী কোনো কাজ যেন ঢাকা মেট্রোপলিটন এলাকায় না হয় সেদিকেও সবার সজাগ দৃষ্টি রাখতে হবে। এ ধরনের অপরাধ চক্রের বিরুদ্ধে কঠোর থাকতে হবে।

কমিশনার বলেন, অন্যান্য রমজানের চেয়ে এবার রাস্তায় যান চলাচল স্বাভাবিক ছিল। ডিএমপির ট্রাফিক বিভাগের সঙ্গে ক্রাইম বিভাগও আন্তরিকতার সঙ্গে কাজ করেছে। ট্রাফিক নিয়ন্ত্রণ ট্রাফিক বিভাগের একার কাজ, এমনটা ভাবা যাবে না। ক্রাইম বিভাগের যাদের সামনে রাস্তায় যান চলাচলে প্রতিবন্ধকতা দেখা যাবে তিনি সেখানে কাজ করবেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বিআরটিএর মোবাইল কোর্ট অভিযানে ২৮৯ মামলা

Published

on

আলিফ ম্যানুফেকচারিং

দুর্ঘটনা রোধ ও সড়কে শৃঙ্খলা আনতে আট বিভাগে অভিযান চলমান রেখেছে পরিবহন নিয়ন্ত্রক সংস্থা-বিআরটিএ। রোববার (২৮ এপ্রিল) দিনভর এ অভিযান চলে। যা চলমান থাকবে ৩০ এপ্রিল পর্যন্ত।

মূলত ঈদ শেষে ধারাবাহিক সড়ক দুর্ঘটনা বাড়ায় এই অভিযানের সিদ্ধান্ত নেয় বিআরটিএ। ১৭ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত আট বিভাগে আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট বসিয়ে অভিযান পরিচালনা করবেন।

বিআরটিএ বলছে, সড়ক দুর্ঘটনা রোধ ও সড়কে শৃঙ্খলা জোরদার করার লক্ষ্যে অবৈধ নসিমন, করিমন, থ্রি হুইলার, ফিটনেসবিহীন মোটরযান, লাইসেন্সবিহীন মোটরসাইকেল ও দ্রুত গতির বিরুদ্ধে কাজ করছে ভ্রাম্যমাণ আদালত।

বিআরটিএর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ আট বিভাগে সারা দেশের আঞ্চলিক সড়ক ও জাতীয় মহাসড়কে অতিরিক্ত গতির কারণে মোবাইল কোর্ট ২৮৯টি মামলা দায়ের করে। একই অপরাধে ৬ লাখ ৬৯ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ ছাড়া ৪টি গাড়িকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সারাদেশে হিট স্ট্রোকে ৭ জনের মৃত্যু

Published

on

আলিফ ম্যানুফেকচারিং

দেশজুরে তীব্র তাপপ্রবাহের কারণে ঘটছে হিট স্ট্রোকের মতো ঘটনা। সারাদেশে হিট স্ট্রোকে এখন পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে আজ (রোববার) একজনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে দেশের বিভিন্ন হাসপাতালে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে পাঁচজন রোগী ভর্তি আছে বলেও জানানো হয়েছে।

রবিবার (২৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের বিশ্বস্ত একটি সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের এক কর্মকর্তা বলেন, আজ (রোববার) সারা দেশ থেকে হিট স্ট্রোকে একজনের মৃত্যু হয়েছে বলে আমরা নিশ্চিত হয়েছি। মৃত ব্যক্তি বান্দরবান জেলার গুন্দুম এলাকায় নিজ বাসায় অবস্থানকালে মারা গেছেন। এছাড়া, আরও একজন হিট স্ট্রোক করেছেন বলে খবর পেয়েছি। ওই ব্যক্তি কুমিল্লার তিতাস উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তিনি বলেন, আজকের একজনসহ হিট স্ট্রোকে সারা দেশে এখন পর্যন্ত মোট সাতজনের মৃত্যুর খবর আমরা নিশ্চিত হয়েছি।

হিট স্ট্রোকে মৃত্যু নিয়ে গণমাধ্যমে আসা প্রতিবেদনের বিষয়ে তিনি আরও বলেন, এখন পর্যন্ত হিট স্ট্রোকে যাদের মৃত্যু হয়েছে বলে সংবাদ হয়েছে, সেগুলোর বেশিরভাগই ভুল সংবাদ। একটা সংবাদ প্রকাশ হওয়ার সাথে সাথেই আমরা সিভিল সার্জনের সাথে কথা বলি এবং বিস্তারিত হিস্ট্রি নেওয়ার চেষ্টা করি। সবমিলিয়ে হিট স্ট্রোকের মৃত্যুর বিষয়ে অতিরিক্ত যে সংখ্যাটি খবরে আসছে, তা অনেকটা ভুয়া বলা যায়। কারণ, এই সময়ে স্ট্রোক ও হার্ট অ্যাটাকেও মানুষের মৃত্যু হয়।

এদিকে, রোববার (২৮ এপ্রিল) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী তিনদিন পর থেকেই কমতে শুরু করবে দেশের তাপমাত্রা। আগামী পাঁচ দিনের মধ্যে সারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে এবং বৃষ্টিপাত বাড়ার ফলে তাপমাত্রা কমতে শুরু করবে।

অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হকের দেওয়া পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে জানানো হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বিদেশে অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: পররাষ্ট্রমন্ত্রী

Published

on

আলিফ ম্যানুফেকচারিং

বিদেশে বসে যারা দেশবিরোধী অপপ্রচারে লিপ্ত, তাদের বিরুদ্ধে সেই দেশের আইনে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ রবিবার সকালে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার ২০ নম্বর ডিস্ট্রিক্টের হেলবেগটাসে অস্ট্রিয়া আওয়ামী লীগের নিজস্ব কার্যালয় উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

‘হিউম্যানিটি এট দ্য ক্রসরোডস: অটোনোমাস উইপনস সিস্টেমস অ্যান্ড দ্য চ্যালেঞ্জ অভ রেগুলেশন’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে সরকারি সফরে রোববার (২৮ এপ্রিল) ভোরে ভিয়েনায় পৌঁছান পররাষ্ট্রমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ সমৃদ্ধির পথে অদম্য গতিতে এগিয়ে চলছে। এই এগিয়ে চলাকে থামিয়ে দিতে স্বাধীনতাবিরোধী অপশক্তি এই ইউরোপে বসে অপপ্রচার ও ষড়যন্ত্র করছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী পর্যন্ত যখন বাংলাদেশের উন্নতিতে লজ্জা পাচ্ছেন তখনো বিএনপি নেতাদের চোখে উন্নয়ন ধরা পড়ে না। তারা বিদেশে পেইড এজেন্ট নিয়োগের মাধ্যমে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত।

‘আওয়ামী লীগের নেতাকর্মীদের এ বিষয়ে আরও সোচ্চার হতে হবে। বিভিন্ন দেশে বসবাসকারী দেশবিরোধী তৎপরতাকারীদের মুখোশ উন্মোচন করতে হবে এবং প্রয়োজনে সেসব দেশের আইন অনুযায়ী ব্যবস্থা নিতে হবে।’ বলেন হাছান মাহমুদ।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের সব সংগ্রাম, আন্দোলন ও সংকটে প্রবাসে আমাদের সংগঠনের নেতাকর্মীরা বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। আওয়ামী লীগকে সব জায়গায় ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে মোকাবিলার সাধ্য কারও নেই।

মন্ত্রী এ সময় রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের উন্নয়নে অবদান রাখায় প্রবাসীদের ধন্যবাদ জানান এবং তাদের বৈধপথে রেমিট্যান্স প্রেরণের আহ্বান জানান।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

ফ্রান্সের সঙ্গে বাণিজ্য জোরদারে আগ্রহী এফবিসিসিআই

Published

on

আলিফ ম্যানুফেকচারিং

ফ্রান্সের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক জোরদার ও দক্ষতা উন্নয়নে দেশটির সহযোগিতা চায় দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। বাণিজ্য জোরদারে ফ্রান্সের প্রধান বাণিজ্য সংগঠন মেদেফের সঙ্গে জয়েন্ট বিজনেস কাউন্সিল গঠনেও আগ্রহের কথা জানিয়েছে এফবিসিসিআই।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে ঢাকায় অবস্থানরত ফ্রান্স দূতাবাসের একটি প্রতিনিধি দলের সাথে সাক্ষাৎকালে এ আগ্রহের কথা জনান এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী। ফ্রান্স দূতাবাসের অর্থনৈতিক বিভাগের প্রধান জুলিয়ে ডিউর ওই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

বৈঠকে আমিন হেলালী বলেন, দীর্ঘদিন ধরে বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। বাংলাদেশের পঞ্চম বৃহত্তম রফতানি পণ্যের বাজার হিসেবে ধরা হয় ফ্রান্সকে। দেশটিতে তৈরি পোশাক, নিটওয়্যার, চামড়া এবং চামড়াজাত পণ্যসহ বেশ কয়েকটি পণ্য রফতানি করছে বাংলাদেশ। দুই দেশের মধ্যে বাণিজ্য জোরদারে বাংলাদেশ রফতানি পণ্য বৈচিত্র্যকরণে কাজ করছে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশের চলমান উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরে আমিন হেলালী ফরাসি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আমন্ত্রণ জানান।

ঢাকায় ফ্রান্সের দূতাবাসের অর্থনৈতিক বিভাগের প্রধান জুলিয়ে ডিউর সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা করেন। তিনি দ্বিপাক্ষিক বাণিজ্যের মাধ্যমে পারস্পরিক সম্পর্ক মজবুত করতে বিজনেস টু বিজনেস (বিটুবি) বৈঠকের ওপর গুরুত্বারোপ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান (টিটো), এফবিসিসিআই মহাসচিব মো. আলমগীর ও ঢাকায় ফ্রান্স দূতাবাসের ইকোনমিক অ্যাটাচে ইয়ান রিগেলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
আলিফ ম্যানুফেকচারিং
জাতীয়6 mins ago

রাস্তায় পুলিশের স্টিকার লেখা গাড়ি দেখলেই যাচাই: ডিএমপি কমিশনার

আলিফ ম্যানুফেকচারিং
জাতীয়13 mins ago

বিআরটিএর মোবাইল কোর্ট অভিযানে ২৮৯ মামলা

আলিফ ম্যানুফেকচারিং
জাতীয়24 mins ago

সারাদেশে হিট স্ট্রোকে ৭ জনের মৃত্যু

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার40 mins ago

আলিফ ম্যানুফেকচারিংয়ের তৃতীয় প্রান্তিক প্রকাশ

আলিফ ম্যানুফেকচারিং
ব্যাংক56 mins ago

ইউসিবির সঙ্গে একীভূত হতে চায় না ন্যাশনাল ব্যাংক

আলিফ ম্যানুফেকচারিং
খেলাধুলা1 hour ago

জিম্বাবুয়ে সিরিজের জন্য টাইগারদের দল ঘোষণা

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার2 hours ago

লোকসান থেকে মুনাফায় সি অ্যান্ড এ টেক্সটাইল

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার2 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার2 hours ago

ফেডারেল ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার2 hours ago

ডাচ-বাংলা ব্যাংকের প্রথম প্রান্তিক প্রকাশ

আলিফ ম্যানুফেকচারিং
জাতীয়2 hours ago

বিদেশে অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: পররাষ্ট্রমন্ত্রী

আলিফ ম্যানুফেকচারিং
অর্থনীতি2 hours ago

ফ্রান্সের সঙ্গে বাণিজ্য জোরদারে আগ্রহী এফবিসিসিআই

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার2 hours ago

সিলভা ফার্মার তৃতীয় প্রান্তিক প্রকাশ

আলিফ ম্যানুফেকচারিং
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

তাপদাহের কারণে ঢাকাসহ ৫ জেলার স্কুল বন্ধ ঘোষণা

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার3 hours ago

গ্লোবাল ইসলামী ব্যাংকের প্রথম প্রান্তিক প্রকাশ

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার3 hours ago

এনআরবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার3 hours ago

লোকসান কাটাতে পারেনি আজিজ পাইপস

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার3 hours ago

ঢাকা ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার3 hours ago

গ্লোবাল ইসলামী ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

Midland Bank
পুঁজিবাজার3 hours ago

নগদ লভ্যাংশ দেবে মিডল্যান্ড ব্যাংক

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার3 hours ago

ইনডেক্স এগ্রোর আয় কমেছে

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার3 hours ago

ইস্টার্ন হাউজিংয়ের তৃতীয় প্রান্তিক প্রকাশ

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার3 hours ago

আয় বেড়েছে আলিফ ইন্ডাস্ট্রিজের

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার4 hours ago

আইসিবির লোকসান বেড়েছে

আলিফ ম্যানুফেকচারিং
পুঁজিবাজার4 hours ago

ই-জেনারেশনের তৃতীয় প্রান্তিক প্রকাশ

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০