Connect with us

স্বাস্থ্য

ব্রণ চিকিৎসা সামগ্রীতে ক্যানসারের উপাদান শনাক্ত

Published

on

রূপালী

যুক্তরাষ্ট্রের এক গবেষণায় ব্রণ বা একনি দূরীকরণ চিকিৎসা সামগ্রীতে উচ্চমাত্রার ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক বেনজিন শনাক্ত হয়েছে।

রয়টার্স জানায়, এস্টি লডার ক্লিনিক, টার্গেটস আপ অ্যান্ড আপ এবং রেকিট বেনকিজারের মালিকানাধীন ক্লিয়ারসিলসহ একাধিক ব্র্যান্ডের পণ্যসামগ্রীতে বেনজিনের উপস্থিতি পাওয়ার কথা জানিয়েছে মার্কিন গবেষণা প্রতিষ্ঠান ভ্যালিসার।

কানেকটিকাট-ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠানটি জানায়, এজন্য বাজার থেকে এসব পণ্যসামগ্রী প্রত্যাহারসহ এ বিষয়ে তদন্ত এবং শিল্প নির্দেশিকা সংশোধনের আহ্বান জানিয়ে মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসনের (এফডিএ) কাছে একটি পিটিশনও দাখিল করেছে তারা।

ভ্যালিসার বলছে, এ ঘটনার পর এস্টি লডারের শেয়ার দুই শতাংশ কমে গেছে। প্রোঅ্যাক্টিভ, প্যানঅক্সিল, ওয়ালগ্রিনসের একনি সোপ বার এবং ওয়ালমার্টের ইক্যুয়েট বিউটি একনি ক্রিমেও বেনজিন শনাক্ত হয়েছে।

প্রতিষ্ঠানটি আরও জানায়, প্রেসক্রিপশন এবং ওভার-দ্য-কাউন্টার বেনজয়াইল পারক্সাইড ব্রণ চিকিৎসা সামগ্রীতে ‘অগ্রহণযোগ্য উচ্চমাত্রার’ রাসায়নিক যৌগ বেনজিন উৎপন্ন হতে পারে। তবে ভ্যালিসারের পিটিশনের এখনো কোনো জবাব দেয়নি মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন।

ইতোমধ্যে সানস্ক্রিন, হ্যান্ড স্যানিটাইজার এবং ড্রাই শ্যাম্পুসহ বেশ কিছু পণ্যে ক্যানসার-সৃষ্টিকারী এই উপাদান পাওয়ায় প্রক্টর অ্যান্ড গ্যাম্বল এবং জনসন অ্যান্ড জনসনসহ বিখ্যাত কিছু কোম্পানির পণ্য বাজার থেকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য

সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেলেন ৫৮ চিকিৎসক

Published

on

রূপালী

দেশের বিভিন্ন হাসপাতাল-মেডিকেল কলেজসহ স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত ৫৮ বিশেষজ্ঞ চিকিৎসককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার (৩০ এপ্রিল) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের (পার-১) উপ-সচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়াধীন স্বাস্থ্য সেবা বিভাগের পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে কর্মরত নিম্নবর্ণিত কর্মকর্তাদের জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ৪র্থ গ্রেডে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করা হলো।

পদোন্নতি পাওয়া চিকিৎসকদের মধ্যে ইউরোলজি বিভাগের ৫ জন, গাইনি অ্যান্ড অবস বিভাগের ৩ জন, সার্জারি বিভাগের ৪৯ জন ও পেডিয়াট্রিক নিউরোলজি অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের একজন রয়েছেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

স্বাস্থ্য

ডেঙ্গুতে আক্রান্ত আরও ৮ জন

Published

on

রূপালী

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। একই সময় দেশের বিভিন্ন হাসপাতালে আরও আটজন ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।

শুক্রবার (২৬ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে আটজন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকা বিভাগের বাইরে পাঁচজন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে একজন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে দুজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১০ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। চলতি বছরে এক হাজার ৯৭৩ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ২৬ এপ্রিল পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছে দুই হাজার ১১১ জন। এর মধ্যে এক হাজার ৩০২ জন পুরুষ ও ৮৯০ জন নারী রয়েছেন। চলতি বছরের এ যাবত ডেঙ্গুতে মারা গেছেন ২৪ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও ১৩ জন নারী রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়। পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

স্বাস্থ্য

করোনা শনাক্ত আরও ১৬ জনের

Published

on

রূপালী

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনা ভাইরাসে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৯৪ জনের।

এদিন নতুন করে শনাক্ত হয়েছে ১৬ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৪৯ হাজার ৯৩১ জনে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় ১০ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ১৭ হাজার ৩৬৫ জন। সারা দেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৫৬ লাখ ৮৯ হাজার ৩৩৫টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার চার দশমিক ০৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় তিনজন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে কেউ ছাড়পত্র পায়নি। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫২ হাজার ৯৭২ জন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২৩ হাজার ৭১৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ২৫৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

স্বাস্থ্য

তাপপ্রবাহে অতি উচ্চঝুঁকিতে বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ

Published

on

রূপালী

দেশে মাসজুড়ে চলা টানা তাপপ্রবাহের কারণে স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে আছে শিশুরা। বুধবার (২৪ এপ্রিল) এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট। একইসঙ্গে বর্তমান পরিস্থিতিতে সন্তানদের পানিশূন্যতা থেকে রক্ষা ও নিরাপদ রাখার জন্য বাড়তি সতর্কতা অবলম্বনের জন্য অভিভাবকদের আহ্বান জানিয়েছেন তিনি।

বিবৃতিতে বলা হয়েছে, চলমান এই তাপপ্রবাহসহ জলবায়ু পরিবর্তনের আরও ক্ষতিকর প্রভাব থেকে শিশুদের রক্ষা করার জন্য জরুরি পদক্ষেপ নেওয়ার এখনই সময়। অস্বাভাবিকভাবে তাপমাত্রা বাড়তে থাকায় আমাদের আগে শিশু ও সবচেয়ে অসহায় জনগোষ্ঠীকে নিরাপদে রাখার প্রতি নজর দিতে হবে।

ইউনিসেফ বলছে, বাংলাদেশে জলবায়ু পরিবর্তনের প্রভাবে ‘অতি উচ্চঝুঁকিতে’ রয়েছে শিশুরা। অস্বাভাবিক তাপমাত্রা বৃদ্ধি মারাত্মক ঝুঁকি তৈরি করে শিশুদের জন্য। বিশেষ করে নবজাতক, সদ্যোজাত ও অল্পবয়সী শিশুদের জন্য। হিটস্ট্রোক ও পানি শূন্যতাজনিত ডায়রিয়ার মতো, উচ্চতাপমাত্রার প্রভাবে সৃষ্ট অসুস্থতায় শিশুরাই বেশি আক্রান্ত হয়ে থাকে।

প্রসঙ্গত, চলতি মাসের শুরু থেকেই দেশব্যাপী বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। শুরুতে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ থাকলেও ক্রমে তা তীব্র থেকে অতি তীব্র হয়ে উঠেছে। এমনিতে এপ্রিল বছরের উষ্ণতম মাস। তবে অন্যান্য যে কোনো বছরের চেয়ে অনেক বেশি উত্তাপ ছড়াচ্ছে এবারের মাসটি। অসহনীয় গরমে এক পশলা বৃষ্টির জন্য হাঁসফাঁস করছে জনজীবন।

মাসের এখনও বাকি সপ্তাহখানেক, এরই মধ্যে কয়েক দফায় হিট অ্যালার্ট জারি হয়েছে দেশে। মাসের মাঝামাঝি এসে প্রতিদিন মরুর দেশগুলোর তাপমাত্রাকেও ছাড়িয়ে যাচ্ছে দেশের কোনো কোনো অঞ্চলের তাপমাত্রা।

টানা এই তাপপ্রবাহকে অস্বাভাবিক বলছেন দেশের আবহাওয়াবিদরা। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেছেন, গত এক দশক থেকেই এপ্রিল মাসে স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি থাকছে তাপমাত্রা। এপ্রিল মাসের গড় স্বাভাবিক সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.২। তবে এবার এপ্রিলে এখন পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে অনেক বেশি। অধিকাংশ জায়গায় তাপমাত্রা ৩৬ ডিগ্রির ওপরে থাকছে।

এমন পরিস্থিতিতে শিশুদের ওপর অসহনীয় গরমের নেতিবাচক প্রভাব বিবেচনায় নিয়ে সারা দেশে ২৭ এপ্রিল পর্যন্ত সরকারি সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। জলবায়ুর ক্রমবর্ধমান বিরূপ পরিবর্তনে শিশুদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইউনিসেফও।

তাপপ্রবাহ থেকে শিশু ও অন্তঃসত্ত্বা নারীদের সুরক্ষার জন্য সম্মুখসারির কর্মী, বাবা-মা, পরিবার, পরিচর্যাকারী ও স্থানীয় কর্তৃপক্ষের প্রতি বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানানো হয়েছে ইউনিসেফের পক্ষ থেকে।

প্রতিরোধমূলক ব্যবস্থা
শিশুরা যেখানেই থাকুক না কেন, তাদের বসা ও খেলার জন্য ঠান্ডা জায়গার ব্যবস্থা করুন। তপ্ত দুপুর ও বিকেলের কয়েক ঘণ্টা তাদের বাড়ির বাইরে বেরোনো থেকে বিরত রাখুন। শিশুরা যেন হালকা ও বাতাস চলাচলের উপযোগী পোশাক পরে, তা নিশ্চিত করতে হবে। সেই সঙ্গে সারা দিন তারা যেন প্রচুর পানি পান করে, সেটাও নিশ্চিত করতে হবে।

প্রাথমিক চিকিৎসা
যদি কোনো শিশু বা অন্তঃসত্ত্বা নারীর মধ্যে ‘হিট স্ট্রেস’ বা তাপমাত্রাজনিত সমস্যার উপসর্গ দেখা দেয় (যেমন, মাথা ঘোরা, অতিরিক্ত ঘাম হওয়া, বমি বমি ভাব, হালকা জ্বর, নাক দিয়ে রক্ত পড়া, মাংসপেশিতে টান, ডায়াপার পরার জায়গাগুলোতে ফুসকুড়ি) তাহলে তাকে একটি ঠান্ডা জায়গায় নিয়ে যান, যেখানে ছায়া এবং পর্যাপ্ত বাতাস চলাচলের সুযোগ আছে। এরপর ভেজা তোয়ালে দিয়ে তার শরীর মুছিয়ে দিন বা গায়ে ঠান্ডা পানি দিন। তাকে পর্যাপ্ত পরিমাণে পানি বা খাবার স্যালাইন পান করতে দিন। হিট স্ট্রেসের (তাপমাত্রাজনিত অসুস্থতার) উপসর্গ তীব্র হলে (যেমন কোনকিছুতে সাড়া না দিলে, অজ্ঞান হয়ে পড়লে, তীব্র জ্বর, হৃৎস্পন্দন বেড়ে গেলে, খিঁচুনি দেখা দিলে এবং অচেতন হয়ে পড়লে) তাৎক্ষণিক হাসপাতালে নিতে হবে।

প্রতিবেশীদের প্রতিও খেয়াল রাখার পরামর্শ
তাপপ্রবাহ চলাকালে অসহায় পরিবার, প্রতিবন্ধী শিশু, অন্তঃসত্ত্বা নারী ও প্রবীণ ব্যক্তিরাই সবার আগে অসুস্থ হয়ে পড়েন, এমনকি মৃত্যুর উচ্চঝুঁকিতেও তারাই বেশি থাকেন। আপনার প্রতিবেশী, বিশেষ করে যারা একা থাকেন, তাদের খোঁজ নিন ও খেয়াল রাখুন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

স্বাস্থ্য

ডেঙ্গুতে আরও ৩৩ জন আক্রান্ত

Published

on

রূপালী

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি এবং সারা দেশের বিভিন্ন হাসপাতালে আরও ৩৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।

বুধবার (২৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৩৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে চট্টগ্রামের বিভাগের (সিটি কর্পোরেশনের বাইরে) ১০ জন, ঢাকা বিভাগের (সিটি কর্পোরেশনের বাইরে) আটজন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশোনে চারজন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে নয়জন এবং খুলনা বিভাগের (সিটি কর্পোরেশনের বাইরে) একজন এবং ময়মনসিংহ বিভাগের (সিটি কর্পোরেশনের বাইরে) একজন রয়েছেন।

২৪ ঘণ্টায় সারা দেশে মোট ৪২ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন, চলতি বছরে মোট এক হাজার ৯৪৯ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ২৪ এপ্রিল পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে দুই হাজার ৮৪ জন। এর মধ্যে এক হাজার ২৮৩ জন পুরুষ এবং ৮০১ জন নারী রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। চলতি বছরে এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ২৪ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ এবং জন ১৩ জন নারী রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
রূপালী
টেলিকম ও প্রযুক্তি9 mins ago

হোয়াটসঅ্যাপে নাম্বার সেভ না করে কল করবেন যেভাবে

রূপালী
পুঁজিবাজার14 mins ago

৬৭৯ কোটি টাকার শেয়ার ইস্যু করবে রূপালী ব্যাংক

রূপালী
পুঁজিবাজার52 mins ago

অনুমোদিত মূলধন বাড়াবে রূপালী ব্যাংক

রূপালী
আইন-আদালত52 mins ago

দেশের সব আদালতে চালু হচ্ছে ওয়ান স্টপ সার্ভিস

রূপালী
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

এশিয়ার সেরা ৩০০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় নেই ঢাবি-বুয়েট

রূপালী
জাতীয়1 hour ago

বাংলাদেশ-সৌদির যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা

রূপালী
জাতীয়1 hour ago

ধান উৎপাদনে প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে: সাবের

রূপালী
জাতীয়2 hours ago

সরকার মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছেন: হানিফ

রূপালী
রাজনীতি2 hours ago

আন্দোলনের শক্তি বিএনপির নেই: কাদের

রূপালী
জাতীয়2 hours ago

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু বৃহস্পতিবার

রূপালী
রাজনীতি2 hours ago

নির্বাচনী প্রস্তুতি দেখতে আ. লীগকে আমন্ত্রণ বিজেপির

রূপালী
আন্তর্জাতিক2 hours ago

থাইল্যান্ডে আঞ্চলিক ডাটা সেন্টার চালু করবে মাইক্রোসফট

রূপালী
আন্তর্জাতিক3 hours ago

গরমের পর দক্ষিণ এশিয়ায় অস্বাভাবিক বৃষ্টিপাতের শঙ্কা

রূপালী
জাতীয়3 hours ago

ওআইসির ১৫তম সম্মেলনে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী

রূপালী
সারাদেশ3 hours ago

জানাজায় গিয়ে মোবাইল হারালেন ধর্মমন্ত্রী

রূপালী
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার

রূপালী
খেলাধুলা3 hours ago

জিম্বাবুয়ে সিরিজেই মোর্শেদ আলীর অভিষেক

রূপালী
আন্তর্জাতিক4 hours ago

তীব্র গরমে মরে ভেসে উঠল ২০০ মেট্রিক মাছ

রূপালী
লাইফস্টাইল4 hours ago

শসা খেলে মিলবে যেসব উপকারিতা

রূপালী
আন্তর্জাতিক4 hours ago

বিশ্বের ধনী ১০ কেন্দ্রীয় ব্যাংকের তালিকা: শীর্ষে ফেডারেল রিজার্ভ

DOLAR
অর্থনীতি4 hours ago

এপ্রিলের ২৯ দিনে প্রবাসী আয় ১৯০ কোটি ডলার

রূপালী
জাতীয়4 hours ago

যশোর-চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৮ ডিগ্রি

রূপালী
স্বাস্থ্য4 hours ago

সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেলেন ৫৮ চিকিৎসক

রূপালী
শিল্প-বাণিজ্য4 hours ago

পণ্যবৈচিত্র্য না হলে রপ্তানি কমবে: এডিবি

রূপালী
খেলাধুলা4 hours ago

মুস্তাফিজকে হাতছানি দিচ্ছে একাধিক মাইলফলক

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১