Connect with us

খেলাধুলা

রান উৎসবের ম্যাচে দিল্লিকে হারিয়ে মুম্বাইয়ের প্রথম জয়

Published

on

তালিকাভুক্ত

নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া নেতৃত্বে আসরের শুরুটা মোটেও ভালো হয়নি মুম্বাই ইন্ডিয়ান্সের। প্রথম ৩ ম্যাচের সবকটিতেই হেরেছিল আসরের সফলতম দলটি। তবে চতুর্থ ম্যাচে এসে ঘুরে দাঁড়াল হার্দিকের দল। দিল্লি ক্যাপিটালসকে ২৯ রানে হারিয়ে আসরের প্রথম জয় তুলে নিল মুম্বাই।

রবিবার (৭ এপ্রিল) ওয়াংখেড়েতে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৩৪ রান করে মুম্বাই। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০৫ রানের বেশি করতে পারেনি দিল্লি।

২৩৫ রান তাড়া করতে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় দিল্লি। ১০ রানের মাথায় তাকে আউট করেন রোমারিও শেফার্ড। দ্বিতীয় উইকেটে পৃথ্বী শ ও অভিষেক পোরেল দলকে টেনে তোলার চেষ্টা করেন। কিন্তু ২৩৫ রান তাড়া করতে হলে যতটা বিধ্বংসী ব্যাট করতে হতো সেটা করতে পারেননি তারা। ৬৬ রান করে জাসপ্রিত বুমরাহর বলে আউট হন তিনি। অভিষেককেও আউট করেন বুমরা। ৪১ রান এসেছে তার ব্যাট থেকে।

শেষ পাঁচ ওভারে জিততে দিল্লির দরকার ছিল ৯০ রান। এক দিকে ঝোড়ো ইনিংস খেলছিলেন ট্রিস্টান স্টাবস। কিন্তু অন্য প্রান্তে কেউই তাকে যোগ্য সঙ্গ দিতে পারেনি। ফিনিশারের অভাবে আরও এক বার ভুগতে হল দিল্লিকে। স্টাবস ২৫ বলে ৭১ রান করে অপরাজিত থেকেছেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন রোহিত শর্মা ও ঈশান কিশান। এই দুজনের তাণ্ডবে পাওয়ার প্লেতে ৭৫ রান করে দিল্লি। ২৭ বলে ৪৯ রান করে অক্ষর প্যাটেলের বলে আউট হয়েছেন রোহিত। তাতে ভাঙে ৮০ রানের উদ্বোধনী জুটি।

চোট কাটিয়ে আসরে প্রথমবার খেলতে নামেন সূর্যকুমার যাদব। কিন্তু প্রত্যাবর্তনে রান পেলেন না তিনি। ২ বল খেলে শূন্য রানে আউট হন তিনি। এরপর ঈশানও ফিরেছেন। ২৩ বলে ৪২ রান করেন তিনি।

হার্দিক পান্ডিয়া ও তিলক ভর্মা ধীর গতির ব্যাটিং করলে একসময় মনে হচ্ছিলো দুইশ রান ছোয়ার লক্ষ্যে খেলছে তারা।তবে টিম ডেভিড ও শেফার্ড উইকেটে এসে গিয়ার পরিবর্তন করেন। শেষ চার ওভারে ৮৪ রান তোলে মুম্বাই। ডেভিড ২১ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন।

শেষ ওভার পুরোটাই খেলেন শেফার্ড। আনরিখ নরকিয়েকে চারটি ছক্কা ও দু’টি চারে শেষ ওভারে ৩২ রান নেন শেফার্ড। সবমিলিয়ে ১০ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

সর্বোচ্চ রানের ম্যাচেও হারলো বাংলাদেশ

Published

on

তালিকাভুক্ত

ঘরের মাঠে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে হোয়াইটওয়াশ করেছে ভারত। নিগার সুলতানার নেতৃত্বাধীন দল ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৫-০ ব্যবধানে হেরেছে। বৃহস্পতিবার (৯ মে) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৫৬ রান করে ভারত।

এদিন সিরিজের শেষ ম্যাচে দুই দল মিলে সর্বোচ্চ ২৯১ রান করে। ভারত-বাংলাদেশের মধ্যকার টি-টোয়েন্টিতে এটাই সর্বোচ্চ রান। এর আগে ২০১৮ সালে দুই দল মিলে করেছিল ২৮৩ রান।

ভারতের দেওয়া টার্গেট তাড়া করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৩৫ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।

দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন রিতু মনি। ২১ বলে অপরাজিত ২৮ রান করেন শরিফা খাতুন। ১১ বলে ১৪ রান করেন রাবেয়া খান। ২০ রান করেন রাবেয়া হায়দার। এদিন ২১ রানে জয় পায় ভারত।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের প্রয়োজন ১৫৭ রান

Published

on

তালিকাভুক্ত

সিরিজ জুড়েই ব্যাটিং-ফিল্ডিংয়ে ছন্নছাড়া হলেও বোলিংয়ে অন্তত কিছুটা লড়াই করতে পেরেছে বাংলাদেশ নারী দল। তবে আজ সেই বোলিংটাও আপ টু দ্য মার্ক হয়নি টাইগ্রেসদের। ভারত নারী দলের হয়ে যেই উইকেটে এসেছেন, সেই রান পেয়েছেন। স্মৃতি মান্ধানা-হেমলতাদের দুর্দান্ত ব্যাটিংয়ে দেড়শ ছাড়ানো সংগ্রহ পেয়েছে ভারত। হোয়াইটওয়াশ এড়াতে কঠিন পথ পাড়ি দিতে হবে টাইগ্রেস ব্যাটারদের।

বৃহস্পতিবার (৯ মে) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করেছে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৩৭ রান করেছেন হেমলতা।

দুই ওপেনার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মার ব্যাটে দারুণ শুরু পায় ভারত। তবে শেফালি এদিন উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। ১৪ বলে ১৪ রান করে শেফালি সাজঘরে ফিরলে ভাঙে ২৫ রানের উদ্বোধনী জুটি।

শেফালি ফিরলেও তার প্রভাব রান রেটে পড়তে দেননি হেমলতা। উইকেটে এসেই শট খেলেছেন এই টপ অর্ডার ব্যাটার। স্মৃতির সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ৩৭ রান যোপগ করেন হেমলতা। ২৫ বলে ৩৩ রানে থামেন স্মৃতি। আর হেমলতার ব্যাট থেকে এসেছে ৩৭ রান।

রানের দেখা পেয়েছেন হারমানপ্রীত কৌরও। ২৪ বলে ৩০ রান করেছেন ভারত অধিনায়ক। শেষদিকে উইকেটে এসে ঝোড়ো ব্যাটিং করেছেন রিকা ঘোষ। ১৭ বলে অপরাজিত ২৮ রান করেছেন তিনি।

বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট শিকার করেছেন রাবেয়া খান ও নাহিদা আক্তার। তাছাড়া একটি উইকেট পেয়েছেন সুলতানা খাতুন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

আবার স্কুলে ভর্তি হলেন সাকিব আল হাসান?

Published

on

তালিকাভুক্ত

শিক্ষাজীবনে ব্যবসায় প্রশাসনে স্নাতক সম্পন্ন করেছেন সাকিব আল হাসান। ক্রিকেটটা খেলে যাচ্ছেন দাপটে, সঙ্গে মন দিয়েছেন রাজনীতিতেও। মাগুরা-১ আসনের নির্বাচিত জনপ্রতিনিধি তিনি। ক্রিকেট ও ব্যক্তিজীবনে সাকিব আল হাসান যেন একজন পাক্কা অলরাউন্ডার।

কিন্তু হঠাৎ স্কুলের পোশাক পরা সাকিবকে দেখে অবাক হওয়ার উপক্রম। হাতে স্কুল ব্যাগ, স্কুল ড্রেস পরা সাকিবের নেমপ্লেটে লেখা ফয়সাল। সেটা অবশ্য তারই ডাকনাম। যে নামে তাকে তার স্কুল-কলেজের বন্ধুরা এবং মাগুরার সবাই চেনে। এমনই একটি ১০ সেকেন্ডের ভিডিও নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন সাকিব।

ভিডিওটিতে সাকিব আল হাসান বলেন, আবার শিক্ষা জীবনে ফিরতে বাধ্য হলাম। ভিডিওর শেষে লেখা, বিস্তারিত আসছে।

ভিডিও প্রকাশের পর থেকেই নেটমহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। অনেকেই মনে করছেন এটা সাকিব আল হাসানের নতুন কোনো প্রডাক্ট প্রমোশনাল স্ট্যান্ট। আবার রীতিমতো স্কুল ইউনিফর্ম পড়ে হাজির হওয়ায় অনেকেই বিশ্বাস করছেন, সত্যিই বোধহয় তিনি নতুন করে স্কুলে ভর্তি হয়েছেন।

এ ব্যাপারে বিস্তারিত জানতে তার সাথে যোগাযোগ করলে তিনি কিছু জানাননি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ

Published

on

তালিকাভুক্ত

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ জয়-ব্যাপারটা প্রত্যাশিতই ছিল। সেই সঙ্গে ব্যাটে-বলের দাপটও দেখতে চেয়েছিল ক্রিকেটপ্রেমীরা। কিন্তু, সেই অর্থে ব্যাটিং-বোলিংয়ে ছাপ রাখতে না পারলেও জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের লড়াই ছাপিয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ ঘরে তুলেছে বাংলাদেশ।

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের জয় ৯ রানে। এই জয়ে ৩-০ ব্যবধানে জিতল নাজমুল হোসেন শান্তর দল। সিরিজের শেষ দুই ম্যাচ গড়াবে ঢাকায়।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ (৭ মে) আগে ব্যাট করে ২০ ওভারে পাঁচ উউকেট হারিয়ে ১৬৫ রান করে বাংলাদেশ। জবাবে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৫৬ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের চলনসই পুঁজি

Published

on

তালিকাভুক্ত

ফের ব্যর্থ হলেন টপ অর্ডার ব্যাটাররা। এরপর জাকের আলি ও তাওহীদ হৃদয়ের জুটিতে পথ খুঁজে পায় বাংলাদেশ। হাফ সেঞ্চুরি তুলে নেন হৃদয়। শেষটাও ভালো করেন রিশাদ হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এ ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান করেছে স্বাগতিকরা।

প্রথম দুই ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছিল বাংলাদেশ। এদিন টস জেতেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। তিনি বেছে নেন আগে বল করার। তানজিদ হাসান তামিম ও লিটন দাসের জুটিতে প্রথম ৩ ওভারে ২২ রান আসে বাংলাদেশের।

কিন্তু চতুর্থ ওভারে গিয়ে লিটন দাস রীতিমতো পাগলামি শুরু করেন। ব্লেসিং মুজারাবানির দ্বিতীয় ও তৃতীয় বলে স্কুপ করতে গিয়েও সেটি ঠিকঠাক করতে পারেননি। টানা তৃতীয় বলে স্কুপ করতে গিয়ে বোল্ড হন লিটন। ১৫ বল খেলে ২ চারে কেবল ১২ রান করেন তিনি।

পরের ওভারে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত আউট হয়ে যান। নিজের মুখোমুখি হওয়া দ্বিতীয় ও রাজার করা প্রথম বলে রিভার্স সুইপ করে চার হাঁকান শান্ত। দুই বল পর স্ট্রাইকে ফিরে হয়ে যান বোল্ড। রাজার আর্ম বলের লাইন মিস করেন ৪ বলে ৬ রান করা শান্ত।

এরপর উইকেটে এসে তানজিদ হাসান তামিমের সঙ্গী হন তাওহীদ হৃদয়। পাওয়ার প্লের ছয় ওভারে বাংলাদেশ তোলে ৪২ রান। দুজনের ২৬ বলে ৩১ রানের জুটিতে আশা খুঁজে পেয়েছিল বাংলাদেশ। কিন্তু এই জুটি ভেঙে যায় ফারাজ আকরামের বলে।

তার বলে এগিয়ে এসে ঠিকঠাক টাইমিং করতে পারেননি তানজিদ। মিড উইকেটে ক্যাচ দিয়ে ফেরেন ২২ বলে ২১ রান করে। এই জুটি ভেঙে যাওয়ার পর হৃদয়ের সঙ্গী হয়ে দলকে টেনে নেন জাকের আলি অনিক। শুরুতে কিছুটা ধীরগতিতে খেললেও আস্তে আস্তে হাত খোলেন জাকের ও হৃদয়।

৩৪ বলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের প্রথম হাফ সেঞ্চুরি পান তাওহীদ হৃদয়। ১৯তম ওভারের দ্বিতীয় বলে ব্লেসিং মুজারাবানিকে স্কুপ করে চার হাঁকান হৃদয়। কিন্তু পরের বলেই তার ইয়র্কারে হয়ে যান বোল্ড। ৩ চার ও ২ ছক্কায় ৩৮ বলে ৫৭ রান করেন হৃদয়। জাকেরের সঙ্গে তার জুটি ছিল ৫৮ বলে ৮৭ রানের।

হৃদয়ের এক বল পর মুজারাবানির আরেক ইয়র্কারে বোল্ড হয়ে যান জাকের আলি অনিকও। ৩ চার ও ২ ছক্কায় ৩৪ বলে ৪৪ রান করেন তিনি। শেষ ওভারে ১৬ রান নেন মাহমুদউল্লাহ রিয়াদ ও রিশাদ হোসেন। রিয়াদ ৯ ও রিশাদ ৬ রানে অপরাজিত থাকেন।

জিম্বাবুয়ের হয়ে ৪ ওভারে স্রেফ ১৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন মুজারাবানি। একটি করে উইকেট পান ফারাজ আকরাম ও সিকান্দার রাজা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
তালিকাভুক্ত
জাতীয়51 mins ago

নিম্নমানের রেগুলেটর ক্রয়-বিক্রয়ে সতর্কবার্তা দিলো তিতাস

তালিকাভুক্ত
লাইফস্টাইল54 mins ago

কানের ব্যথা দূর করার ঘরোয়া উপায়

তালিকাভুক্ত
অর্থনীতি1 hour ago

রিজার্ভ কমে ১৯ দশমিক ৮২ বিলিয়ন ডলার

তালিকাভুক্ত
জাতীয়1 hour ago

দক্ষ বিমানবন্দর ব্যবস্থাপনায় এভিয়েশন শিল্প এগিয়ে যাবে: মন্ত্রী

তালিকাভুক্ত
জাতীয়1 hour ago

স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণে উন্নয়ন সহযোগীদের এগিয়ে আসার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

তালিকাভুক্ত
শিল্প-বাণিজ্য1 hour ago

সব ব্যবসায়ীদের করের আওতায় আনতে হবে: সালমান এফ রহমান

তালিকাভুক্ত
জাতীয়2 hours ago

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন সমাপ্ত

তালিকাভুক্ত
জাতীয়2 hours ago

শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

তালিকাভুক্ত
ধর্ম ও জীবন2 hours ago

আগামীকাল থেকে পবিত্র জিলকদ মাস গণনা শুরু

তালিকাভুক্ত
অর্থনীতি2 hours ago

এপ্রিলে অর্থনীতির গতি কমেছে

তালিকাভুক্ত
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

ওয়ালটনে চাকরির সুযোগ

তালিকাভুক্ত
জাতীয়3 hours ago

দেশে কোনো সম্পত্তি অর্জন করতে পারবে না বিদেশি সংস্থা, সংসদে বিল

তালিকাভুক্ত
অর্থনীতি3 hours ago

বিশ্বে রেমিট্যান্স প্রাপ্তিতে বাংলাদেশের অবস্থান অষ্টম

তালিকাভুক্ত
খেলাধুলা3 hours ago

সর্বোচ্চ রানের ম্যাচেও হারলো বাংলাদেশ

তালিকাভুক্ত
কর্পোরেট সংবাদ3 hours ago

এবার নগদে লেনদেনে ঢাকায় জমি জিতলেন হাবিবুর রহমান

তালিকাভুক্ত
আন্তর্জাতিক3 hours ago

সৌদির ভিসা নিয়ে সুসংবাদ পেলো আরও তিন দেশ

তালিকাভুক্ত
অর্থনীতি3 hours ago

বাজেট ঘোষণা ৬ জুন

তালিকাভুক্ত
শিল্প-বাণিজ্য4 hours ago

পিএইচপি মোটরসের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে বাংলাদেশে প্রবেশ করলো পেরোডুয়া

তালিকাভুক্ত
পুঁজিবাজার4 hours ago

তালিকাভুক্ত কোম্পানিগুলোতে সেক্রেটারিয়াল অডিট চায় আইসিএসবি

তালিকাভুক্ত
পুঁজিবাজার4 hours ago

আইসিবির প্রভিশন সংরক্ষণের সময় বাড়ছে

তালিকাভুক্ত
জাতীয়5 hours ago

সব ধরনের তার মাটির নিচ দিয়ে টানা হবে: পলক

তালিকাভুক্ত
অর্থনীতি5 hours ago

ডলারের দাম বাড়ায় রপ্তানি বাড়বে: বাণিজ্য প্রতিমন্ত্রী

তালিকাভুক্ত
পুঁজিবাজার5 hours ago

আইপিডিসির প্রথম প্রান্তিক প্রকাশ

তালিকাভুক্ত
পুঁজিবাজার5 hours ago

এনআরবিসি ব্যাংকের আমানত বেড়েছে ১৭ শতাংশ

তালিকাভুক্ত
পুঁজিবাজার6 hours ago

ফিনিক্স ইন্স্যুরেন্সের নগদ লভ্যাংশ ঘোষণা

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১