Connect with us

খেলাধুলা

মাথায় বলের আঘাত, হাসপাতালে মোস্তাফিজ

Published

on

দুই

নেটে অনুশীলনের সময় মাথায় বলের আঘাত পেয়েছেন মোস্তাফিজুর রহমান। রক্তাক্ত অবস্থায় মোস্তাফিজকে নিয়ে যাওয়া হয়েছে চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের নেটে আজ কুমিল্লা ভিক্টোরিয়ানস দল অনুশীলন করছিল। মোস্তাফিজ নেটে বোলিং করার সময়ই এই ঘটনা ঘটে।

কুমিল্লার মিডিয়া ম্যানেজার খান নয়ন বলেন, ‘দেখছেন তো মাথায় লেগেছে। এরপর বসে ছিল মাঠে, যদিও রক্ত বের হয়েছে বেশ খানিকটা। তবে সে স্বাভাবিকভাবে কথা বলেছে। তাৎক্ষণিক হাসপাতালে নেওয়া হয় তাকে। তার সঙ্গে দলের দায়িত্বে থাকা সকলেই গেছে।’

তবে মুস্তাফিজের চোট কতটা গুরুতর সেটা নিশ্চিত হওয়া যাবে পরীক্ষা-নিরীক্ষা শেষে। মূলত মাথার পেছনের সাইডে বল লেগেছে মুস্তাফিজের। বিদেশি সতীর্থ ম্যাথু ফোর্ড যখন ব্যাট করছিলেন, তখন তিনি বোলিং সাইডে ছিলেন। হঠাৎ বল উড়ে গিয়ে ফিজের মাথায় আঘাত করে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ-জিম্বাবুয়ে

Published

on

দুই

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করতে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলছে বাংলাদেশ দল। ইতোমধ্যে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টাইগাররা ৮ উইকেটে বড় জয় পেয়েছিল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আজ (রোববার) সন্ধ্যা ৬টায় সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে দু’দল।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের পরিসংখ্যান ভালো নয়। ২০ ম্যাচের মধ্যে ১৩টিতেই জিতেছে লাল-সবুজের জার্সিধারীরা, বিপরীতে হার ৭টি। এর আগে রোডেশিয়ানরা ঘরের মাঠে সর্বশেষ সিরিজে টাইগারদের ২-১ ব্যবধানে হারিয়েছিল। রঙিন পোশাকে সেটাই বাংলাদেশের বিপক্ষে তাদের শেষ জয়।

চলতি সিরিজেও লিড নেওয়া বাংলাদেশের চিন্তার নাম লিটন দাস। সর্বশেষ ১৯ ইনিংস আগে তিনি ফিফটি পেয়েছেন। যদিও তার ফর্মহীনতা নিয়ে সেভাবে ভাবনা দেখা গেল না টাইগারদের ব্যাটিং কোচ ডেভিড হেম্পের, ‘সে (লিটন) হয়তো রান পাচ্ছে না, কিন্তু নিজের খেলাটা নিয়ে সে অনেক পরিশ্রম করছে। এটাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। সে প্রতিনিয়ত আরও ভালো হওয়ার চেষ্টা করে যাচ্ছে। প্লেয়াররা এমন সময়ের মধ্য দিয়ে যাবে, কখনও তারা রান করবে কখনও আবার করবে না। এখন হয়তো সে অতটা ধারাবাহিক নয়। তবে সে এটি নিয়ে কাজ করছে এবং কঠোর পরিশ্রম করছে। এটাই বেশি গুরুত্বপূর্ণ।’

আগের ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল বাংলাদেশ ওপেনার তানজিদ হাসান তামিমের। যেখানে ৪৭ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলে তিনি স্বাগতিকদের বড় জয় এনে দেন। তার এমন দায়িত্বশীল ব্যাটিংয়ের প্রশংসা করেছেন হেম্প, ‘সে (তানজিদ) উন্নতি করছে। সে ৫০ ওভারের বিশ্বকাপেও খেলেছে। সে এইচপি প্রোগ্রামের আওতায় ছিল, ফলে আমার তাকে আগে দেখার অভিজ্ঞতা আছে। সে প্রতি সপ্তাহে, প্রতি মাসেই এগোচ্ছে। ভালো সিদ্ধান্ত গ্রহণ করতে পারছে আগের চেয়ে। তবে এখনও উন্নতির অনেক জায়গা আছে তার। তরুণ ক্রিকেটারদের নিজের শক্তির জায়গা প্রয়োগ করে ভালো করতে দেখার বিষয়টি দারুণ। বর্তমানে সে সঠিক পথেই এগোচ্ছে।’

টাইগারদের ব্যাটিং প্রসঙ্গে হেম্প আরও বলেন, ‘আমরা শুধু নিশ্চিত করতে চেয়েছি আমাদের শক্তির জায়গা অনুযায়ী আমরা যেন খেলতে পারি। এভাবেই আমরা ক্রিকেটারদের খেলতে দেখতে চাই। আপনাকে চেষ্টা করতে হবে সঠিকভাবে মানিয়ে নিতে এবং সিদ্ধান্ত নিতে। তবে মাথায় রাখতে হবে যে কাজটা আপনি ভালো করেন তা থেকে যেন দূরে সরে না যান। আমরা যদি আমাদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারি তাহলে প্লেয়াররা ভালো করবে এবং আমরা ম্যাচ জিততে পারব। এটাই গুরুত্বপূর্ণ ব্যাপার।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

তানজিদ তামিমের ফিফটিতে বাংলাদেশের জয়

Published

on

দুই

টি-টোয়েন্টিতে নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচ। তাই শুরুতে একটু সময় নিলেন তানজিদ হাসান তামিম। এরপর খেললেন সাবলীলভাবে। ইনিংস সাজালেন চার ছয়ের ফুলঝুরিতে। অভিষিক্ত এই ব্যাটারের আগ্রাসী ফিফটিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেলো টাইগাররা।

শুক্রবার (৩ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠান টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথমে ব্যাট করতে নেমে তাসকিন আহমেদ ও সাইফুদ্দিনের বোলিং তোপে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে। তবে ওয়েলিংটন মাসাকাদজা ও ক্লাইভ মানদান্দের ব্যাটে ভর সমানজনক পুঁজি পায় জিম্বাবুয়ে। বাংলাদেশকে ১২৫ রানের টার্গেট দেয় সিকান্দার রাজার দল।

১২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারে দলীয় ৫ রানে ৩ বলে ১ রান করে সাজঘরে ফিরে যান লিটন দাস। এরপর ক্রিজে আসেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এনগারাভার করা তৃতীয় ওভার শেষে বৃষ্টি হানা দিলে খেলা বন্ধ হয়ে যায়।

বৃষ্টি থামার পর খেলা শুরু হলে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন অভিষিক্ত তানজিদ হাসান তামিম। তবে আবারও বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টির পর খেলা শুরু হলে সাজঘরে ফিরে যান শান্ত। দলীয় ৫৭ রানে ২৪ বলে ২১ রান করে আউট হন তিনি।

শান্তর বিদায়ের পর ক্রিজে আসেন তাওহিদ হৃদয়। হৃদয়কে সঙ্গে আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান তানজিদ তামিম। ৩৬ বলে নিজের প্রথম আন্তর্জাতিক ফিফটি তুলে নেন এই টাইগার ওপেনার। তার সঙ্গে তাল মিলিয়ে আক্রমণাত্নক ব্যাটিং করতে থাকেন হৃদয়। জিম্বাবুয়ের বোলারদের কোনো সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটার।

তানজিদ তামিম ও হৃদয়ের আগ্রাসী ব্যাটিংয়ে ভর করে ২৮ বল হাতে রাখে ৮ উইকেটে জয় পায় বাংলাদেশ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বাংলাদেশকে ১২৫ রানের লক্ষ্য দিলো জিম্বাবুয়ে

Published

on

দুই

শুরুতেই বাংলাদেশের বোলারদের তোপে বিপর্যয়ে জিম্বাবুয়ে। ৪১ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে সিকান্দার রাজার দল। সেখানে থাকে ঘুরে দাঁড়িয়ে সম্মানজনক পুঁজি পেয়েছে সফরকারীরা। ওয়েলিংটন মাসাকাদজা ও ক্লাইভ মানদান্দের ব্যাটে ভর করে বাংলাদেশকে ১২৫ রানের টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে।

শুক্রবার (৩ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠান টাইগার অধিনায়ক নাজমুল হোসেন সান্ত। টস হেরে ব্যাট করতে প্রথম ওভারে দুই চারের সাহায্যে ৮ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। এরপর দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসেই বাংলাদেশকে উইকেট উপহার দেন স্পিনার শেখ মেহেদি। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান ক্রেগ আরভিন।

এরপর জয়লর্ড গাম্বি ও ব্রায়ান বেনেটে মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। কিছুটা আগ্রাসী ব্যাটিং করতে থাকেন বেনেট। তবে দলীয় ৩৬ রানে তিন উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে।

গাম্বি ১৪ বলে ১৭, বেনেট ১৫ বলে ১৭ ও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান অধিনায়ক রাজা। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় জিম্বাবুয়ে। রানের খাতা খোলার আগেই সেন উইলিয়ামস ও রায়ান বার্ল। ৩৮ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে।

এরপর দলীয় ৪১ রানে আবারও উইকেট হারায় জিম্বাবুয়ে। ৬ বলে মাত্র ২ রান করে ফিরে যান লুক জঙ্গি। তার বিদায়ের পর ক্রিজে আসা ওয়েলিংটন মাসাকাদজাকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন ক্লাইভ মানদান্দে। ৭৫ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

তবে দলীয় ১১৬ রানে ৩৯ বলে ৪৩ রান করা মানদান্দেকে আউট করে ব্রেক থ্রু এনে দেন তাসকিন। মানদান্দের বিদায়ের পর দ্রুতই জোড়া উইকেট হারিয়ে ২০ ওভারে ১২৪ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। বাংলাদেশের পক্ষে তাসকিন ও সাইফুদ্দিন নেন ৩টি করে উইকেট।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, তানজিদের অভিষেক

Published

on

দুই

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগাররা।

এই ম্যাচ দিয়েই টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে ওপেনার তানজিদ হাসান তামিমের। প্রথম ম্যাচ খেলতে নেমেছেন জিম্বাবুয়ের জয়লর্ড গাম্বিও।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মাহেদী, জাকের আলী, মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: জয়লর্ড গাম্বি, ক্রেইগ আরভিন, ব্রায়ান বেনেট, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, ক্লাইভ মাদান্দে, লুক জঙ্গুয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দুই কোটি রুপিই পাবেন মুস্তাফিজ

Published

on

দুই

আইপিএল খেলে এরই মধ্যে দেশে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। বল হাতে দারুণ পারফর্ম করায় এবারও দর্শকরা তাঁকে মনে রাখবেন অনেক দিন। সব মিলিয়ে এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে ৯ ইনিংসে ১৪ উইকেট শিকার করেন। তাতে জাসপ্রিত বুমরাহ, হার্শেল প্যাটেলের সঙ্গে যৌথভাবে এখন পর্যন্ত সর্বাধিক উইকেট শিকারির তালিকায় আছেন।

তাঁর শেষটাও মন্দ হয়নি। দেশে ফেরার আগে পাঞ্জাবের বিপক্ষে চার ওভারের স্পেলে কোনো উইকেট না পেলেও এক মেডেনের সঙ্গে মাত্র ২২ রান খরচ করেন। এদিকে আইপিএল খেলে দেশে ফেরার পরই তাঁকে মাঠে নামতে হচ্ছে না।

চলমান জিম্বাবুয়ে সিরিজের প্রথম দুটি ম্যাচে মুস্তাফিজের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। হয়তো সিরিজে শেষ ম্যাচগুলোতে দেখা যেতে পারে তাঁকে। মূলত টিম ম্যানেজমেন্টের চাওয়াতেই বিশ্রাম দেওয়া হয়েছে এই পেসারকে। কারণ সামনে টি২০ বিশ্বকাপ, তার আগে যাতে বড় ধকল না যায় সে জন্যই এমন সিদ্ধান্ত। ১৫ মে যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছাড়তে পারে বাংলাদেশ। হয়তো সেই যাত্রায় মুস্তাফিজকে দেখা যাবে।

তার আগে আর ২২ গজে ফিজকে না দেখা গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না। তবে আইপিএলে সব ম্যাচ খেলতে না পারায় মুস্তাফিজ পূর্ণ সম্মানী পাবেন কিনা, এ নিয়ে অনেকেই ভাবছেন। তবে যতদূর জানা গেল, চুক্তি অনুযায়ী চেন্নাই ফিজকে পাওয়ায় পুরো দুই কোটি রুপিই পাবেন তিনি।

যদিও চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিংয়ের কণ্ঠে মুস্তাফিজের অভাবটা ফুটে ওঠে। তিনি বলেন, ‘খেলোয়াড়দের ভ্রমণ নিয়ে ব্যস্ত সময় পার করতে হচ্ছে। দীপক চাহারকে দেখে ভালো মনে হচ্ছে না। তার আরও রিপোর্টের অপেক্ষা করছি। ফিজিও-চিকিৎসকরা দেখভাল করছে। শ্রীলঙ্কার ছেলেরাও খেলতে পারেনি। আশা করছি দ্রুতই সেরে উঠবে। তাদের পরের ম্যাচে পাওয়ার আশা করছি। তুষারের ঠান্ডাজ্বরের সমস্যা রয়েছে। তাই একাদশে কিছু পরিবর্তন আনতে বাধ্য হয়েছি। গ্লিসন ভালোই করেছে। সে পজিটিভ। ফিজকে হারিয়ে ফেলা খুবই হতাশাজনক।’

আর বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছেন মুস্তাফিজের আইপিএলের অভিজ্ঞতা টি২০ বিশ্বকাপে কাজে লাগবে। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি২০ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘অবশ্যই অনেক কাজে দেবে। যে পরিবেশে ও খেলল, অনেক বড় টুর্নামেন্ট। ওখানে ভালো করলে স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাস বেড়ে যায়। ওখানে আরও বড় বড় ব্যাটারদের বল করেছে, সবচেয়ে ভালো কথা ভালো উইকেটে ভালো বোলিং করেছে। ওই আত্মবিশ্বাস নিয়ে আসবে। এখানেও একই পারফরম্যান্স করতে পারলে দল অনেক এগিয়ে যাবে। মুস্তাফিজ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।’

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
দুই
রাজনীতি7 mins ago

আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা সোমবার

দুই
জাতীয়22 mins ago

বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উদযাপন ১৭ মে

দুই
অর্থনীতি29 mins ago

আমদানির খবরে দাম কমেছে দেশি পেঁয়াজের

দুই
ক্যাম্পাস টু ক্যারিয়ার40 mins ago

ইসলামী ব্যাংকে এসএসসি পাসেই চাকরি!

দুই
টেলিকম ও প্রযুক্তি48 mins ago

১৩ বছরের কম বয়সি শিশুদের হাতে স্মার্টফোন নয়

দুই
অর্থনীতি1 hour ago

পতেঙ্গায় ১০০ কোটি ডলার বিনিয়োগ করবে আরব আমিরাত

দুই
পুঁজিবাজার1 hour ago

দুই কোম্পানির নগদ লভ্যাংশ বিতরণ

দুই
জাতীয়1 hour ago

দ্রব্যমূল্যের চাপ অস্বীকার করার উপায় নেই: কাদের

দুই
জাতীয়2 hours ago

এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দুই
পুঁজিবাজার2 hours ago

সাউথইস্ট ব্যাংকের পর্ষদ সভা ৯ মে

দুই
পুঁজিবাজার2 hours ago

দুই ঘণ্টায় লেনদেন ৪০০ কোটি টাকা

দুই
জাতীয়2 hours ago

জুন নাগাদ আয়কর রিটার্ন বাড়বে ১৫ লাখ

দুই
পুঁজিবাজার2 hours ago

ফিনিক্স ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

দুই
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো পূবালী ব্যাংক

দুই
বিনোদন2 hours ago

ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন কারিনা কাপুর

দুই
পুঁজিবাজার2 hours ago

আইডিএলসি ফাইন্যান্সের পর্ষদ সভার তারিখ ঘোষণা

দুই
জাতীয়3 hours ago

শাহজালালে ৩ ঘণ্টা ফ্লাইট বন্ধ থাকবে তিন দিন

দুই
খেলাধুলা3 hours ago

সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ-জিম্বাবুয়ে

দুই
পুঁজিবাজার3 hours ago

আজ পর্ষদ সভা করবে দুই কোম্পানি

দুই
পুঁজিবাজার3 hours ago

শাহজিবাজারের আর্থিক প্রতিবেদনে পরিবর্তন, কমেছে আয়

দুই
আন্তর্জাতিক4 hours ago

অপরিশোধিত জ্বালানি তেলের আমদানি বেড়েছে এশিয়ায়

দুই
আন্তর্জাতিক4 hours ago

লন্ডনের মেয়র পদে টানা তৃতীয়বার জয়ী সাদিক খান

দুই
জাতীয়4 hours ago

সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ থাকবে আজ

দুই
জাতীয়4 hours ago

ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ

দুই
আবহাওয়া4 hours ago

কোথাও তাপপ্রবাহ, কোথাও বৃষ্টির পূর্বাভাস

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১