Connect with us

আন্তর্জাতিক

আবাসন খাত নিয়ে আশাবাদী জাপানের বিনিয়োগকারীরা

Published

on

আলিফ ইন্ডাস্ট্রিজ

জাপানে সুদহার ১৭ বছরের সর্বোচ্চে উঠে এসেছে। মার্চে কেন্দ্রীয় ব্যাংক এ সিদ্ধান্ত দেয়ার পর দেশটির আবাসন খাত নিয়ে আশাবাদী হয়ে উঠেছেন বিনিয়োগকারীরা। বিশেষ করে বিদেশী পর্যটকদের সামনে রেখে হোটেল খাতে বিনিয়োগ বাড়বে বলে ভাবছেন সংশ্লিষ্টরা। খবর নিক্কেই এশিয়া।

ক্রমাগত মূল্যস্ফীতি বাড়ার আশঙ্কা ও যুক্তরাষ্ট্রে দীর্ঘস্থায়ী কঠোর মুদ্রানীতি বাস্তবায়নের বিষয়টি জাপানের আর্থিক বাজারের ওপর চাপ তৈরি করছে। তবে দেশটির আবাসন খাত এ চ্যালেঞ্জ মোকাবেলা করে সামনে এগিয়ে যাবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

বিশ্বব্যাপী বিনিয়োগের দিক থেকে জাপানের আবাসন খাত ৪৪ শতাংশ সংকোচনের মধ্য দিয়ে গেছে। গত বছর নিম্ন সুদহারের কারণে বিনিয়োগ ৪ শতাংশ বেড়েছে।

জেএলএলের তথ্যানুযায়ী, জাপানের আবাসন খাতে মোট বিনিয়োগের ২০-২৫ শতাংশ বিদেশী। বর্তমানে বিনিয়োগকারীরা এ খাতে তাদের অবদান আরো বাড়াতে চাইছে।

জাপানে শীর্ষ বিনিয়োগকারীদের মধ্যে রয়েছে সিঙ্গাপুরের সার্বভৌম সম্পদ তহবিল জিআইসি। প্রতিষ্ঠানটি গত বছর ব্ল্যাকস্টোনের কাছ থেকে বড় পরিসরে ওয়্যারহাউজ কিনেছে।

ডলার ও ইয়েনের বিনিময় হার আবাসন খাতের জন্য গুরুত্বপূর্ণ। মিজুহো সিকিউরিটিজের সিনিয়র ক্রেডিট বিশ্লেষক কোজি ইশিজাকি উল্লেখ করেন, বিদেশী বিনিয়োগকারীরা সস্তা ইয়েনকে ইতিবাচক হিসেবে দেখছেন। ইয়েনের বিনিময় হার কম থাকলে সম্পদ ক্রয়ে খরচ কম হবে। এটি অভ্যন্তরীণ পর্যায়ে পর্যটন শিল্পের পাশাপাশি হোটেল খাতকেও এগিয়ে নিয়ে এসেছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

শেয়ারবাজারে কারসাজির অভিযোগ, আদানির ৭ কোম্পানিকে তলব

Published

on

আলিফ ইন্ডাস্ট্রিজ

ভারতের শেয়ারবাজারে তালিকাভুক্ত দেশটির অন্যতম শীর্ষ ধনী গৌতম আদানির সাত কোম্পানিকে কারসাজির অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া বা সেবি। কোম্পানিগুলো হলো- আদানি এন্টারপ্রাইজ, আদানি এনার্জি সলিউশনস, আদানি গ্রিন এনার্জি, আদানি পোর্টস, আদানি পাওয়ার, আদানি টোটাল গ্যাস ও আদানি উইলমার।

জানা যায়, শেয়ারবাজারের নিয়ম না মানা ও সম্পর্কিত পক্ষের সঙ্গে লেনদেনসংক্রান্ত বিধিভঙ্গের অভিযোগের ভিত্তিতে এই নোটিশ পাঠানো হয়েছে। কোম্পানিগুলো ইতিমধ্যে শেয়ারবাজার কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার

গত বছরের জানুয়ারি মাসে যুক্তরাষ্ট্রের শেয়ার লেনদেন ও গবেষণা সংস্থা হিনডেনবার্গ রিসার্চের এক প্রতিবেদনে রীতিমতো ঝড় ওঠে। তাদের অভিযোগ, আদানি গোষ্ঠীর কোম্পানিগুলো কৃত্রিমভাবে শেয়ারদর বাড়িয়ে প্রতারণা করার পাশাপাশি বেআইনি লেনদেন করত। এর মধ্য দিয়ে আদানি গোষ্ঠীর শেয়ারের দাম কৃত্রিমভাবে বাড়ানো হয়েছে। এরপরই তদন্তে নামে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা সেবি।

অবশেষে সেই ধারাবাহিকতায় গৌতম আদানির তালিকাভুক্ত ১০ কোম্পানির মধ্যে ৭টির বিরুদ্ধে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ জারি করে তারা। ফলে আদানিদের বিরুদ্ধে হিনডেনবার্গের প্রতারণার অভিযোগ নিয়ে আবারও শোরগোল তৈরি হয়েছে ভারতের সংশ্লিষ্ট মহলে।

বিষয়টি একই সঙ্গে রাজনৈতিক রং পেয়েছে। সেবির নোটিশ জারির কথা প্রচার হতেই গতকাল আদানি গোষ্ঠীর বিরুদ্ধে উচ্চকণ্ঠ হয়েছে কংগ্রেস। দলের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বিবৃতিতে বলেছেন, দীর্ঘদিন ধরে টালবাহানার পরে এবং সুপ্রিম কোর্টের চাপে সেবি আদানিদের বিরুদ্ধে প্রথম পদক্ষেপ নিতে বাধ্য হলো।

সংশ্লিষ্ট মহল মনে করছে, সেবির এই নোটিশ ২০২৩ সালের জানুয়ারি মাসে হিনডেনবার্গ রিসার্চের করা অভিযোগের পরিপ্রেক্ষিতে যে তদন্ত তারা শুরু করেছিল, তারই অংশ। যদিও আদানি গোষ্ঠী আবারও যথারীতি সব অভিযোগ অস্বীকার করেছে। তাদের দাবি, শোকজ নোটিশ কোনো অভিযোগ নয়, শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা তাদের কাছে কিছু বিষয়ে ব্যাখ্যা চেয়েছে।

২০২৩ সালের জানুয়ারি মাসে হিনডেনবার্গ প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর রীতিমতো লন্ডভন্ড হয়ে যায় গৌতম আদানির ব্যবসা সাম্রাজ্য। তাঁর সম্পদমূল্য ১০ হাজার কোটি ডলার কমে যায়। বিশ্বে ধনীদের তালিকায় পাঁচের মধ্যে থাকা আদানি চলে যানে ২০-এর ঘরে। এরপর অবশ্য ধীরে ধীরে ক্ষতি অনেকটা কাটিয়ে উঠেছেন আদানি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

ইসরায়েলের সঙ্গে সব বাণিজ্য স্থগিত করল তুরস্ক

Published

on

আলিফ ইন্ডাস্ট্রিজ

ইসরায়েলের সঙ্গে সকল বাণিজ্যিক সম্পর্ক স্থগিত করেছে তুরস্ক। গাজায় তুরস্কের ত্রাণকাজে বাধা দেওয়া এই সিদ্ধান্ত নিয়েছে দেশটি। দুই দেশের মধ্যে বর্তমান বাণিজ্যের পরিমাণ বাংলাদেশি টাকায় ৭৩ হাজার কোটি টাকারও বেশি। খবর ডয়চে ভেলে

তুর্কি কর্তৃপক্ষ জানিয়েছে গাজায় যতদিন পর্যন্ত নিরবচ্ছিন্ন মানবিক ত্রাণ সহায়তা দিতে না দেয়া হচ্ছে, ততদিন ইসরায়েলের সঙ্গে বাণিজ্য বন্ধ রাখবে তারা।

এর আগে গতমাসে তুরস্ক জানিয়েছিল, তারা ইসরায়েলের সঙ্গে বাণিজ্য কমিয়ে আনছে। সেসময় তুরস্কের অভিযোগ ছিল, তাদের বিমান গাজায় মানবিক ত্রাণ দিতে গিয়েছিল। ইসরায়েল তা করতে দেয়নি।

তুরস্কের বাণিজ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলের সঙ্গে সব পণ্যের আমদানি ও রপ্তানি বন্ধ থাকছে।

এই সিদ্ধান্তের সমালোচনা করে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, এভাবেই একজন ডিক্টেটর কাজ করেন। তুরস্কের মানুষ, ব্যবসায়ীদের স্বার্থ তিনি দেখলেন না। আন্তর্জাতিক বাণিজ্য চুক্তিও অবহেলা করলেন। ইসরায়েল বিকল্প খুঁজে নেবে। অন্য দেশের সঙ্গে আমদানি-রপ্তানি বাড়াবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

বয়কটের ডাকে মালয়েশিয়ায় বন্ধ কেএফসির শতাধিক আউটলেট

Published

on

আলিফ ইন্ডাস্ট্রিজ

মালয়েশিয়ায় সাময়িকভাবে কেএফসির ১০০টিরও বেশি আউটলেট বন্ধ করে দেয়া হয়েছে। গাজায় চলমান যুদ্ধের কারণে ফিলিস্তিনের পক্ষে বয়কটের জেরে বিশ্বজুড়ে মার্কিন-সংশ্লিষ্ট ব্যবসাগুলো এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছে। খবর নিক্কেই এশিয়া।

মালয়েশিয়ায় কেএফসির রেস্তোরাঁ পরিচালনা করে স্থানীয় প্রতিষ্ঠান কিউএসআর ব্র্যান্ডস। প্রতিষ্ঠানটি সম্প্রতি জানিয়েছে, প্রতিদ্বন্দ্বিতামূলক অর্থনৈতিক পরিস্থিতির কারণে কিছু আউটলেট সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

এক বিবৃতিতে কিউএসআর জানিয়েছে, বন্ধ আউটলেটের কর্মচারীদের খোলা থাকা অন্য স্টোরে কাজ করার সুযোগ দেয়া হয়েছে।

স্থানীয় ফ্র্যাঞ্চাইজি বলছে, ১৮ হাজার কর্মী নিয়ে ৫০ বছরের বেশি সময় ধরে মালয়েশিয়ার অর্থনীতিতে ইতিবাচক অবদান রাখছে কিউআরএস। তারা বরাবরই গ্রাহকদের মানসম্পন্ন পণ্য ও পরিষেবা দেয়ার দিকে মনোযোগী। এছাড়া দেশটিতে কর্মীদের প্রায় ৮৫ শতাংশ মুসলিম।

স্থানীয় সংবাদপত্র নানিয়াং সিয়াং পাউয়ের একটি প্রতিবেদনে বলা হয়েছে, কেএফসির মোট ১০৮টি আউটলেট সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। মালয়েশিয়ায় কিউআরএস প্রায় ৬০০টি কেএফসি স্টোর পরিচালনা করে।

সেলাঙ্গর রাজ্যের সুবাং জায়ার এক কেএফসি কর্মী জানান, সপ্তাহ দুয়েক আগে স্থানীয় আউটলেটটি অস্থায়ীভাবে বন্ধ করার নির্দেশ আসে।

গত ২ মে আউটলেটটি ফের পানীয় বিক্রি শুরু করে। তবে তখনো দোকানের সাজসজ্জা স্বাভাবিক হয়নি, চেয়ার ও টেবিল স্তূপ অবস্থায় ছিল।

এ বিষয়ে এক ক্রেতা বলেন, ‘ফিলিস্তিনে দখলদারিত্বের বিরুদ্ধে আমাদের বার্তা দেখানোর জন্য বয়কট খুবই কার্যকর হয়েছে। তবে কেএফসির চাকরির ওপর নির্ভরশীলদের পরিবার নিয়েও আমি উদ্বিগ্ন।’

কয়েক মাস ধরে স্টারবাকস, ম্যাকডোনাল্ডসসহ মার্কিন খাদ্য ও ভোক্তা ব্র্যান্ডগুলো দক্ষিণ-পূর্ব এশিয়ার মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ বিশেষ করে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ায় বয়কটের লক্ষ্যবস্তু হয়েছে। কারণ হিসেবে গ্রাহকরা বলছেন, হামাসের সঙ্গে যুদ্ধে যুক্তরাষ্ট্র সরাসরি ইসরায়েলকে সমর্থন করছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

ব্রাজিলে ভারী বর্ষণে নিহত ৩৯

Published

on

আলিফ ইন্ডাস্ট্রিজ

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় রাজ্য রিও গ্রান্দে দো সুলে ভারী বৃষ্টিপাতে অন্তত ৩৯ জন মারা গেছেন। পাশাপাশি নিখোঁজ রয়েছেন ৭০ জন। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর রয়টার্সের

রাজ্যের গভর্নর এদোয়ার্দো লেইতে গতকাল (শুক্রবার) সাংবাদিকদের বলেন, ‘বৃষ্টিতে রিও গ্রান্দে দো সুলের বেশ কয়েকটি শহরের রাস্তাঘাট পানির নিচে তলিয়ে গেছে। আগামী কয়েক দিনে আমরা অনেক এলাকায় পৌঁছাতে পারব। তখন মৃত্যুর সংখ্যায় পরিবর্তন আসতে পারে। গত সোমবার থেকে রাজ্যটিতে ভারী বৃষ্টিপাত হচ্ছে।

স্থানীয় সময় গতকাল শুক্রবার স্থানীয় সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ জানায়, ঝড়-বৃষ্টিতে রাজ্যের ৪৯৭টি শহর ক্ষতিগ্রস্ত হয়েছে। মৃত্যু ও নিখোঁজের পাশাপাশি এসব শহরের অন্তত ২৪ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে।

তিনি আরও জানান, বৃষ্টিতে হতাহতের পাশাপশি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি সড়ক ও সেতু। এ ছাড়া ঝড়ের কারণে ভূমিধস দেখা দিয়েছে। স্থানীয় একটি জলবিদ্যুৎকেন্দ্রের জলাধারের আংশিক ধসে পড়েছে। আরেকটি জলাধারও ধসে পড়ার ঝুঁকিতে রয়েছে। স্থানীয় বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

রিও গ্রান্দে দো সুল রাজ্য আর্জেন্টিনা ও উরুগুয়ে সীমান্ত লাগোয়া।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

যেসব স্থানে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আজ

Published

on

আলিফ ইন্ডাস্ট্রিজ

সকল অপেক্ষার অবসান ঘটিয়ে-শীতল বাতাস নিয়ে গতকাল বৃহস্পতিবার রাজধানীয় ঢাকায় ঝম ঝম করে নামে বৃষ্টি। মাঝরাতে হওয়া এই বৃষ্টির পর জনমনে আসে শান্তি-স্বস্তি, কমে আসে তাপমাত্রা। এতে করে দীর্ঘ প্রায় এক মাস ধরে যে অসহনীয় গরম পড়েছিল সেটির অবসান ঘটে।

গতকালের মতো আজ শুক্রবার (৩ মে) রাতেও ঢাকায় নামতে পারে ঝুম বৃষ্টি। মার্কিন আবহাওয়া বিষয়ক সংস্থা অ্যাকুওয়েদার তাদের পূর্বাভাসে জানিয়েছে, ঢাকা ও আশপাশের অঞ্চলে আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৬৫ শতাংশ। এরসঙ্গে থাকবে বজ্রপাত। সবমিলিয়ে ১ ঘণ্টা বৃষ্টিপাত হতে পারে।

অ্যাকুওয়েদার আরও জানিয়েছে, রাতের বেলা ঢাকার তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। তবে তাপমাত্রা অনুভূত হবে ৩২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকার প্রায় সব অংশের আকাশ কালো মেঘে ঢাকা থাকবে।

তীব্র তাপপ্রবাহে রাজধানী ঢাকার বাসিন্দারা এতটাই খারাপ অবস্থায় পড়েছিলেন যে, গতকাল মাঝরাতে বৃষ্টি নামার পর অনেকে বাইরে বের হয়ে পড়েন শুধুমাত্র বৃষ্টিতে নিজের শরীরকে ভেজানোর জন্য। বৃষ্টির সময় ঝড়ো হাওয়াও বইছিল। এই ঝড়ো হাওয়ার চারপাশের পরিবেশকে আরও শীতল করে দেয়।

ঢাকার আশপাশের অঞ্চলগুলোর মধ্যে গতকাল কুমিল্লায় প্রথমে বৃষ্টিপাত হয়। এরপর মুন্সিগঞ্জে নামে স্বস্তির বৃষ্টি। মুন্সিগঞ্জকে ভিজিয়ে নারায়ণগঞ্জকে ভেজায় বহুল প্রতীক্ষিত এ বৃষ্টি। এরপর রাত ৯টার দিকে এক পশলা বৃষ্টিতে ভেজে রাজধানী ঢাকার কিছু অংশ।

বৃষ্টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও অনেককে পোস্ট করতে দেখা গেছে। বৃষ্টি নামার পর তারা সন্তুষ্টি প্রকাশ করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
আলিফ ইন্ডাস্ট্রিজ
অর্থনীতি6 mins ago

বাংলাদেশ ও আইডিবির মধ্যে ২৭০ মিলিয়ন ইউরোর ঋণচুক্তি

আলিফ ইন্ডাস্ট্রিজ
ক্যাম্পাস টু ক্যারিয়ার37 mins ago

ইবির শেখ রাসেল হলের নতুন প্রভোস্টের দায়িত্বগ্রহণ

আলিফ ইন্ডাস্ট্রিজ
আন্তর্জাতিক53 mins ago

শেয়ারবাজারে কারসাজির অভিযোগ, আদানির ৭ কোম্পানিকে তলব

আলিফ ইন্ডাস্ট্রিজ
অর্থনীতি1 hour ago

চামড়া খাতে ন্যূনতম মজুরি বাড়ানোর প্রস্তাব সিপিডির

আলিফ ইন্ডাস্ট্রিজ
জাতীয়2 hours ago

বাংলাদেশে ফের প্রবেশ করলো ৪০ বিজিপি সদস্য

আলিফ ইন্ডাস্ট্রিজ
জাতীয়2 hours ago

ভোটারবিহীন নির্বাচনে আনন্দ নেই: ইসি রাশেদা

আলিফ ইন্ডাস্ট্রিজ
বিনোদন2 hours ago

ভারতের ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার জিতলেন মিথিলা

আলিফ ইন্ডাস্ট্রিজ
জাতীয়3 hours ago

বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও কৃষিতে সহযোগিতা বাড়াবে গাম্বিয়া

আলিফ ইন্ডাস্ট্রিজ
অর্থনীতি3 hours ago

পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুললো ভারত

আলিফ ইন্ডাস্ট্রিজ
সারাদেশ3 hours ago

পঞ্চম আন্তর্জাতিক ডেন্টাল সিম্পোজিয়াম অনুষ্ঠিত

আলিফ ইন্ডাস্ট্রিজ
আন্তর্জাতিক4 hours ago

ইসরায়েলের সঙ্গে সব বাণিজ্য স্থগিত করল তুরস্ক

আলিফ ইন্ডাস্ট্রিজ
আন্তর্জাতিক4 hours ago

বয়কটের ডাকে মালয়েশিয়ায় বন্ধ কেএফসির শতাধিক আউটলেট

আলিফ ইন্ডাস্ট্রিজ
জাতীয়4 hours ago

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নতুন বেঞ্চ গঠন

আলিফ ইন্ডাস্ট্রিজ
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

ইউএস-বাংলা এয়ারলাইন্সে চাকরি, থাকছে ফ্রি টিকেটের সুবিধা

আলিফ ইন্ডাস্ট্রিজ
পুঁজিবাজার5 hours ago

ব্লকে আলিফ ইন্ডাস্ট্রিজের ৬২ কোটি টাকার লেনদেন

আলিফ ইন্ডাস্ট্রিজ
পুঁজিবাজার5 hours ago

সাপ্তাহিক দরপতনের তালিকায় ‘এ’ ক্যাটাগরির আধিপত্য

আলিফ ইন্ডাস্ট্রিজ
পুঁজিবাজার5 hours ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে জেএমআই সিরিঞ্জ

আলিফ ইন্ডাস্ট্রিজ
পুঁজিবাজার6 hours ago

মালেক স্পিনিংয়ের ৩৯ কোটি টাকার শেয়ার লেনদেন

আলিফ ইন্ডাস্ট্রিজ
পুঁজিবাজার6 hours ago

ডেরিভেটিভ পণ্য ঝুঁকি হ্রাসের কার্যকর হাতিয়ার: ডিএসই এমডি

আলিফ ইন্ডাস্ট্রিজ
আবহাওয়া6 hours ago

ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির আভাস দিলো আবহাওয়া অধিদপ্তর

আলিফ ইন্ডাস্ট্রিজ
জাতীয়7 hours ago

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ

আলিফ ইন্ডাস্ট্রিজ
আন্তর্জাতিক7 hours ago

ব্রাজিলে ভারী বর্ষণে নিহত ৩৯

আলিফ ইন্ডাস্ট্রিজ
রাজধানী7 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ শনিবার

আলিফ ইন্ডাস্ট্রিজ
জাতীয়7 hours ago

ট্রেনে বাড়তি ভাড়া শুরু, কোন রুটে কত বেড়েছে?

আলিফ ইন্ডাস্ট্রিজ
জাতীয়17 hours ago

ঢাকা-ভাঙ্গা-রাজবাড়ী রুটে ২ জোড়া কমিউটার ট্রেন চালু শনিবার

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১