Connect with us

আন্তর্জাতিক

বিশ্ববাজারে স্বর্ণের দামে রেকর্ড

Published

on

পুঁজিবাজার

সব রেকর্ড ভেঙে বিশ্ববাজারে স্বর্ণের দামে নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে। এশিয়ার বাজারে প্রথমবারের মতো এক আউন্স স্বর্ণের দাম ২ হাজার ৭১১ দশমিক ১৯ ডলার ছাড়িয়েছে। সেই হিসেবে দেশের বাজারেও যেকোন সময় স্বর্ণের দাম বেড়ে নতুন রেকর্ড সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, শুক্রবার (১৮ অক্টোবর) বেলা ১২টা পর্যন্ত স্পট মার্কেটে স্বর্ণের দাম অবস্থান করছিল ২ হাজার ৭১১ দশমিক ১৯ ডলারে। একদিনে ১৮ দশমিক ১০ ডলার বা শূন্য দশমিক ৬৭ শতাংশ বেড়েছে দাম বেড়েছে প্রতি আউন্সে। মার্কিন নির্বাচন, ফেডারেল রিজার্ভের সুদ হার হ্রাস ও মধ্যপ্রাচ্যের উত্তেজনার কারণেই স্বর্ণের দাম ঊর্ধ্বমুখী।

এই বছর শুরু থেকেই বিশ্ববাজারে স্বর্ণের দাম ক্রমশ বাড়ছিল, যা এখন পর্যন্ত প্রায় ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই বিষয়ে পেপারস্টোনের গবেষক ডিলিন উ বলেন, অধিকাংশ জি-১০ মুদ্রায় স্বর্ণের দাম সর্বকালের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এটি মার্কিন ডলারের বিপরীতে ঐতিহাসিক উত্থানের ঠিক নিচের ধাপে রয়েছে।

বিশ্ববাজারে স্বর্ণের দাম বাড়ার প্রভাব দেশের বাজারেও পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সর্বশেষ নির্ধারিত দাম অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ লাখ ৩৭ হাজার ৪৫৩ টাকা।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা

Published

on

পুঁজিবাজার

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা চালানো হয়েছে। লেবানন থেকে এ হামলা করা হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) আলজাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

নেতানিয়াহুর মুখপাত্র জানান, তেলআবিবের উত্তরাঞ্চলে সিজারিয়ায় নেতানিয়াহুর বাসভবনে এ হামলা হয়েছে। লেবানন থেকে তার বাসভবনে ড্রোনটি ছোড়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, হামলার সময়ে নেতানিয়াহু ও তার পরিবারের কেউ বাসভবনে ছিলেন না। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে সকালে আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, হিজবুল্লাহ জানিয়েছে, শুক্রবার তারা ইসরায়েলে অন্তত ৭৫টি প্রজেক্টাইল ছুড়েছে। তবে এতে হতাহতের কোনো খবর তাৎক্ষণিক জানানো হয়নি।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, লেবানন থেকে আসা দুটি ড্রোন তারা ভূপাতিত করেছে। অন্যদিকে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী আইডিএফ জানিয়েছে, ইসরায়েলের বিরুদ্ধে আক্রমণের জন্য হিজবুল্লাহ লঞ্চপ্যাড হিসাবে ব্যবহৃত এলাকাগুলো থেকে রকেট এবং অন্যান্য অস্ত্র ধ্বংস করেছে।

এরপর টেলিগ্রামে দেওয়া এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, উত্তর হাইফা এলাকায় তারা রকেটেরে একটি ব্যারেজ ছুড়েছে।

একইসময়ে লেবাননের সরকারি সংবাদ সংস্থা (এনএনএ) জানিয়েছে, বিকেলের দিকে দক্ষিণাঞ্চলীয় শহর আনকুন, মারুব এবং তারায়ায় বিমান হামলা চালানো হয়েছে।

বিবিসির এক বিশ্লেষণে বলা হয়েছে, সর্বাত্মক যুদ্ধের দ্বারপ্রান্তে মধ্যপ্রাচ্য। গত এক বছরে বিশ্বে অনেক বিপদের মুহূর্ত এসেছে। তবে এবারেরটি সবচেয়ে ভয়াবহ। গত কয়েক দিন আগে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর নেতা হাসান নাসরুল্লাহ নিহত হয়েছেন। এরপর লেবাননে স্থল হামলা শুরু করেছে ইসরায়েল। জবাবে ইরান ইসরায়েলে প্রায় ২০০ ক্ষেপণাস্ত্র হামলা করেছে। এরপর তেহরানে পাল্টা হামলা চালানোর ঘোষণা দিয়েছে তেলআবিব।

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন পশ্চিমা ও আঞ্চলিক শক্তিগুলো উত্তেজনা কমানোর জন্য চাপ দিচ্ছে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদ দ্রুত সংঘাত বন্ধের আহ্বান জানিয়েছে।

শিল্পোন্নত দেশগুলোর জোট জি-৭ এর পক্ষ থেকে সব পক্ষকে ধৈর্য ধরতে বলা হয়েছে; কিন্তু এখন পর্যন্ত সব প্রচেষ্টা ব্যর্থ। আগের যে কোনো সময়ের চেয়ে মধ্যপ্রাচ্য সর্বাত্মক যুদ্ধের দ্বারপ্রান্তে চলে এসেছে। গত এক সপ্তাহে ঘটে যাওয়া এসব ঘটনার কারণে মূলত এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

মালয়েশিয়ায় ৫১ বাংলাদেশি আটক

Published

on

পুঁজিবাজার

মালয়েশিয়ার একটি কারখানায় অবৈধভাবে কাজ করতে গিয়ে আটক হয়েছেন ৫১ বাংলাদেশিসহ ১৩৮ অভিবাসী। গ্রেফতারদের বিরুদ্ধে অভিযোগ, তারা মালয়েশিয়ায় ঘুরতে এসে সোশ্যাল ভিজিট পাস ব্যবহার করে দেশটির সেলাঙ্গর রাজ্যের একটি কারখানায় কাজ করছিলেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এক বিবৃতিতে এ তথ্য জানান সেলাঙ্গর অভিবাসন বিভাগের পরিচালক খায়রুল আমিনাস কামারুদ্দিন।

বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১টার দিকে সেলাঙ্গর রাজ্যের শাহ আলম সেকশন ইউ-৮ এর একটি কারখানায় অভিযান চালিয়ে মোট ১৩৮ অভিবাসীকে আটক করেছে সেলাঙ্গর অভিবাসন বিভাগ। অভিযানে প্রথমে ৪০ জন স্থানীয় নাগরিকসহ মোট ১৮২ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে দেশটিতে কাজের বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ১৩৮ জনকে আটক করা হয়।

আটক ব্যক্তিদের মধ্যে ৫১ জন বাংলাদেশি, ৬ জন চীনা, ২২ জন ইন্দোনেশিয়ার, ৩১ জন নেপালের, ১৮ জন মিয়ানমারের, ৫ জন পাকিস্তানের, ৪ জন ভারতীয় এবং একজন শ্রীলঙ্কার নাগরিক রয়েছেন। আটকদের মধ্যে ১৬ জন নারী রয়েছেন এবং তাদের সবার বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে।

গ্রেফতারদের বিরুদ্ধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর ৬(১) (সি), একই আইনের ১৫ (১) (সি) ধারা এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩-এর রেগুলেশন ৩৯ (বি)-এর অধীনে তদন্ত করা হচ্ছে। গ্রেফতার অভিবাসীদের পরবর্তী আইনি পদক্ষেপ নিতে সেমেনিহ ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে বলে বিবৃতিতে জানিয়েছেন, সেলাঙ্গর অভিবাসন বিভাগের পরিচালক খায়রুল আমিনাস কামারুদ্দিন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

শেখ হাসিনার অবস্থান জানালো ভারত

Published

on

পুঁজিবাজার

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনো ভারতেই রয়েছেন। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রনধীর জয়সওয়াল।

শেখ হাসিনার থাকার বিষয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেন, আমি আগেও জানিয়েছি এক সংক্ষিপ্ত নোটিশে তিনি ভারতে আসেন ও এখানেই থাকবেন।

ছাত্রজনতার অভ্যত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা ভারতে চলে যান। তারপর থেকেই তিনি দেশটিতে অবস্থান করছেন।

শেখ হাসিনা ভারতে কত দিন থাকবেন সে বিষয়ে কিছু জানানো হয়নি। তবে শেখ হাসিনা ভারত থেকে অন্যদেশে চলে যেতে পারেন বলেও নানা গুঞ্জন রয়েছে।

শেখ হাসিনা দিল্লিতে পৌঁছানোর একদিন পরেই ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর জানিয়েছিলেন, এক অল্প সময়ের নোটিশে তিনি ভারতে আসার অনুমোদন চেয়েছিলেন।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গত জুলাই-আগস্টের গণহত্যার মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

একই সঙ্গে তাকে ১৮ নভেম্বরের মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

বিশ্ববাজারে জ্বালানি তেলের দামে বড় পতন

Published

on

পুঁজিবাজার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম একবারে ৪ শতাংশের বেশি কমেছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েটের দাম ৩ দশমিক ৩৩ ডলার বা ৪ দশমিক ৫ শতাংশ কমে ৭০ দশমিক ৫০ ডলারে দাঁড়িয়েছে।

অন্যদিকে, ব্রেন্ট ক্রুডের দাম ব্যারেলপ্রতি ৩ দশমিক ২৮ ডলার বা ৪ দশমিক ২ শতাংশ কমে ৭৪ দশমিক ১৮ ডলার হয়েছে।

এর আগে উভয় বেঞ্চমার্কের দাম অন্তত চার ডলার কমে তেলের দাম কমে সর্বনিম্ন হয়।

ইরানের তেল স্থাপনায় ইসরায়েল হামলা না করার ঘোষণা এবং দুর্বল চাহিদার পূর্বাভাসের কারণে মঙ্গলবার তেলের দাম কমল।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

অর্থনীতিতে নোবেল পেলেন ৩ গবেষক

Published

on

পুঁজিবাজার

চলতি বছর অর্থনীতিতে নোবেল পুরস্কার পেলেন ড্যারন অ্যাসেমোগ্লু, সাইমন জনসন ও জেমস এ. রবিনসন। আজ সোমবার বিকেলে দ্য রয়াল সুইডিশ একাডেমি অব ইকোনমিক সায়েন্স তাদের নাম ঘোষণা করে।

ড্যারন আসেমোগলু তুরস্কের বংশোদ্ভূত । তিনি যুক্তরাষ্ট্রের এমআইটি বিশ্ববিদ্যালয়ে যুক্ত রয়েছেন। একই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত ব্রিটিশ নাগরিক সাইমন জনসনও। আর আর মার্কিন গবেষক জেমস এ রবিনসন যুক্ত রয়েছেন শিকাগো বিশ্ববিদ্যালয়ে। তাদের গবেষণার বিষয় ছিল কোনো প্রতিষ্ঠান কীভাবে গঠিত হয় ও তার উন্নতি সাধন করে।

নোবেল কমিটি জানায়, কোনো দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি দীর্ঘমেয়াদে কীভাবে প্রভাব রাখে তা নিয়ে উদ্ভাবনী গবেষণা করেছেন এই গবেষকরা। গণতন্ত্রের সহায়ক উন্নয়ন হিসেবে কীভাবে প্রতিষ্ঠান প্রভাব রাখে এবং প্রতিষ্ঠান ইনক্লুসিভ হয়ে ওঠে তা বুঝিয়েছেন গবেষকরা। এটি অর্থনৈতিক উন্নতির জন্য খুবই গুরুত্বপূর্ণ।

গবেষণা, উদ্ভাবন ও মানবতার কল্যাণে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ১৯০১ সাল থেকে পদার্থ বিজ্ঞান, রসায়ন, চিকিৎসাশাস্ত্র, সাহিত্য ও শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া শুরু হয়। প্রথমে নোবেল পুরস্কারের জন্য অর্থনীতির নাম উল্লেখ ছিল না। ১৯৬৯ সালে প্রথম অর্থনীতিতে নোবেল পুরস্কার দেওয়া হয়।

এখন পর্যন্ত টিকে থাকা বিশ্বের প্রাচীনতম ব্যাংক ‘সুইডেনের কেন্দ্রীয় ব্যাংক’-এর ৩০০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ১৯৬৮ সালে আলফ্রেড নোবেলের স্মৃতি স্মরণে এ পুরস্কার চালু করা হয়। সুইডেনের কেন্দ্রীয় ব্যাংক এ পুরস্কারের তহবিল জোগান দেয় এবং নোবেল ফাউন্ডেশন এ পুরস্কার পরিচালনার দায়িত্ব পালন করে থাকে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার12 hours ago

পুঁজিবাজারের উন্নয়নে প্রধান উপদেষ্টাকে স্মারকলিপি দেবে বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের অস্থির পুঁজিবাজারে স্থিতিশীলতা ফেরাতে এবং বিনিয়োগকারীদের পুঁজি রক্ষায় প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করেছেন সাধারণ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার14 hours ago

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ২৮ সেপ্টেম্বর জনপ্রিয় অনলাইন বিজনেস পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ‘বিএটিবিসির সিএসআরের অর্থ লোপাট, জড়িতরা চাকরিচ্যুত’...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার18 hours ago

ডিবিএইচ ফাইন্যান্সের আয় বেড়েছে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার22 hours ago

ইউনিয়ন ইন্স্যুরেন্সের শেয়ারদর কমেছে ২২ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সমাপ্ত সপ্তাহে (১৩ অক্টোবর-১৭ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার22 hours ago

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ২৫ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (১৩ অক্টোবর-১৭ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার23 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (১৩ অক্টোবর-১৭ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬ কোম্পানির শেয়ার...

অ্যাপেক্স ফুডসের লভ্যাংশ ঘোষণা অ্যাপেক্স ফুডসের লভ্যাংশ ঘোষণা
পুঁজিবাজার23 hours ago

এপেক্স ফুডসের লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এপেক্স...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

ডিএসইর বাজার মূলধন কমলো ৫ হাজার কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন হয়েছে। সেই...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

তিন হাজার কোটি টাকার ‘সভরেন গ্যারান্টি’ পাচ্ছে আইসিবি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রাষ্ট্রায়াত্ব বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশকে (আইসিবি) ৩ হাজার কোটি টাকার ‘সভরেন গ্যারান্টি’ দেওয়ার...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারের আরও দুই ব্যাংক পাচ্ছে সাড়ে ৫০০ কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ঋণ জালিয়াতি ও নানান অনিয়োমের কারণে দুর্বল হয়ে পড়া ব্যাংকগুলোকে তারল্য গ্যারান্টি দিচ্ছে কেন্দ্রীয় ব্যাংক।...

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজার
অন্যান্য2 mins ago

ওবায়দুল কাদের ও হাছান মাহমুদের সন্ধান দিলে পুরস্কারের ঘোষণা

পুঁজিবাজার
অর্থনীতি9 mins ago

অনিষ্পন্ন দায় ২.৫ বিলিয়ন থেকে ৭০০ মিলিয়নে এনেছি: গভর্নর

পুঁজিবাজার
রাজনীতি9 hours ago

অক্ষম হলে সরকারকে ক্ষমতা ছেড়ে দিতে বললেন নুর

পুঁজিবাজার
সারাদেশ10 hours ago

চাঁদপুরে ইলিশ শিকার করায় ২২ জেলে আটক

পুঁজিবাজার
জাতীয়10 hours ago

তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে হবে: পরিবেশ উপদেষ্টা

পুঁজিবাজার
অন্যান্য10 hours ago

বসুন্ধরায় চাকরির সুযোগ, পাবেন প্রভিডেন্ট ফান্ড

পুঁজিবাজার
রাজনীতি11 hours ago

জাতীয় পার্টিকে যে কারণে ডাকছে না অন্তর্বর্তী সরকার

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার11 hours ago

জাবিতে বিলুপ্ত গণরুম, সিট পেল নবীন শিক্ষার্থীরা

পুঁজিবাজার
রাজধানী11 hours ago

রাজধানীর হাতিরঝিল ও বংশাল থানায় নতুন ওসি

পুঁজিবাজার
রাজনীতি12 hours ago

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে যা বললেন পার্থ

পুঁজিবাজার
পুঁজিবাজার12 hours ago

পুঁজিবাজারের উন্নয়নে প্রধান উপদেষ্টাকে স্মারকলিপি দেবে বিনিয়োগকারীরা

পুঁজিবাজার
অর্থনীতি13 hours ago

দেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম

পুঁজিবাজার
জাতীয়13 hours ago

নির্বাচন কমিশন পুনর্গঠনে শিগগিরই সার্চ কমিটি: মাহফুজ আলম

পুঁজিবাজার
সারাদেশ13 hours ago

দেনমোহর শোধ না করেই দ্বিতীয় বিয়ে, প্রথম স্ত্রীর হামলা

পুঁজিবাজার
সারাদেশ13 hours ago

ডেঙ্গুতে আরও ৪ মৃত্যু, শনাক্ত ১১২১

পুঁজিবাজার
রাজনীতি13 hours ago

আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবি এলডিপির

পুঁজিবাজার
আইন-আদালত14 hours ago

ষোড়শ সংশোধনী নিয়ে রিভিউ আবেদনের শুনানি রোববার

পুঁজিবাজার
অর্থনীতি14 hours ago

দেশে রাশিয়ার গম রপ্তানি বেড়েছে ১২ শতাংশ

পুঁজিবাজার
পুঁজিবাজার14 hours ago

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

পুঁজিবাজার
অর্থনীতি15 hours ago

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কর্মকর্তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন শ্রম উপদেষ্টা

পুঁজিবাজার
অর্থনীতি15 hours ago

জলবায়ু পরিবর্তনের কারণে ডিমের উৎপাদন কমেছে: মৎস্য উপদেষ্টা

পুঁজিবাজার
জাতীয়15 hours ago

সড়ক ছাড়লো আউটসোর্সিং কর্মীরা, দিলেন আল্টিমেটাম

পুঁজিবাজার
জাতীয়16 hours ago

বন্যার কারণে নিত্যপণ্যে প্রভাব পড়েছে: ত্রাণ উপদেষ্টা

পুঁজিবাজার
অর্থনীতি16 hours ago

এসএমই খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিকমানের নীতিমালা

পুঁজিবাজার
অর্থনীতি16 hours ago

অনলাইনে আয়কর রিটার্ন দাখিল করবেন যেভাবে 

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১