Connect with us

বিনোদন

চলে গেলেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা জামাল উদ্দিন

Published

on

পুঁজিবাজার

একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত অভিনয়শিল্পী জামাল উদ্দিন হোসেন মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার কানাডার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৮১ বছর।

তিন সপ্তাহ ধরে কানাডার ক্যালগেরির রকিভিউ হাসপাতালে ভর্তি ছিলেন জামাল উদ্দিন।

জামাল উদ্দিন হোসেনের ছেলে ক্যালগেরির মাউন্ট রয়েল বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক তাশফিন হোসেন তার বাবার মৃত্যুর বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, সম্প্রতি জামাল উদ্দিন যুক্তরাষ্ট্র থেকে কানাডায় ছেলে তাশফিনের কাছে বেড়াতে যান। সেখানে শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দিলে তাকে রকিভিউ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে জামাল উদ্দিনকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। শুক্রবার সন্ধ্যায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

টেলিভিশন ও মঞ্চনাটকের একসময়ের ব্যস্ত অভিনয়শিল্পী জামাল উদ্দিন সত্তরের দশকের মাঝামাঝি মঞ্চনাটকে অভিনয় শুরু করেন। নাগরিক নাট্য সম্প্রদায়ের এই সদস্য পরে টেলিভিশন নাটক এবং চলচ্চিত্রেও কাজ করেন। সাত বছর ধরে যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করছিলেন তিনি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিনোদন

সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই

Published

on

পুঁজিবাজার

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী সুজেয় শ্যাম আর নেই। বরেণ্য এই সংগীতশিল্পী গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর মৃত্যুর খবর গণমাধ্যমকে জানিয়েছেন মেয়ে রুপা মঞ্জুরী শ্যাম। সুজেয় শ্যামের বয়স হয়েছিল ৭৮ বছর।

দীর্ঘদিন ধরেই ক্যানসারে ভুগছিলেন সুজেয় শ্যাম। সম্প্রতি তাঁর হৃদ্‌যন্ত্রে ‘পেসমেকার’ বসানো হয়। পরে প্রবীণ এই শিল্পীর শরীরের ভেতরে সংক্রমণ হয়। সংক্রমণ পরে রক্তে ছড়িয়ে পড়ে। এ ছাড়া ডায়াবেটিসও ছিল অনিয়ন্ত্রিত। কিডনির সমস্যাও ছিল। রাত ২টা ৫০ মিনিটের দিকে তিনি মারা যান।

সুজেয় শ্যামের সুর করা গানগুলোর মধ্যে ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘আয় রে চাষি মজুর কুলি’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘শোন রে তোরা শোন’ প্রভৃতি উল্লেখযোগ্য।

একাত্তরে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের পর প্রথম গানটির সুর করেছিলেন সুজেয় শ্যাম।

গীতিকার শহীদুল আমিনের লেখা ‘বিজয় নিশান উড়ছে ওই’ গানটির সুর ও সংগীত পরিচালনা করেন তিনি। সংগীতে অবদানের জন্য তিনি ২০১৮ সালে একুশে পদক এবং এর আগে ২০১৫ সালে পান শিল্পকলা পদক।

সুজেয় শ্যাম ১৯৪৬ সালের ১৪ মার্চ সিলেট জেলায় জন্মগ্রহণ করেন। তাঁর বাবা অমরেন্দ্র চন্দ্র শাহ ছিলেন ‘ইন্দ্রেশর-টি’ নামের একটি চা–বাগানের মালিক। তাঁর শৈশব কেটেছে সিলেটের চা–বাগানে। দশ ভাইবোনের মধ্যে সুজেয় ছিলেন ষষ্ঠ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

শিল্পকলা একাডেমি আইন সংস্কারের উদ্যোগ

Published

on

পুঁজিবাজার

আর্থিক ও প্রশাসনিক স্বচ্ছতা নিশ্চিতে কঠোর অবস্থানে যাওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। সেজন্য আইন সংস্কারের উদ্যোগও নেওয়া হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো বার্তায় এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমি দেশের শিল্পকলা চর্চা ও গবেষণার একটি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান। যা সংবিধিবদ্ধ আইন ও প্রবিধানমালার মাধ্যমে পরিচালিত হয়। বাংলাদেশ শিল্পকলা একাডেমির নতুন মহাপরিচালক ড. সৈয়দ জামিল আহমেদের তত্ত্বাবধানে একাডেমি আরও গতিশীলভাবে এগিয়ে যাবে। তাই একাডেমি কর্মকর্তা, শিল্পী ও কর্মচারীরা মনে করেন। এরই মধ্যে মহাপরিচালক ঘোষণা দিয়েছেন বিগত দিনগুলোতে যেভাবে কার্যক্রম সম্পাদিত হয়েছে তার বিষয়ে আইন ও বিধি অনুসরণ করে আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করা হবে।

এ কারণে মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়ের নিকট বিশেষ অডিট সম্পন্ন করার জন্য চিঠি দেওয়া হয়েছে। সার্বিক তথ্যাদি ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এছাড়া প্রশাসনিক নিয়মিত কাজের অংশ হিসেবে ইনভেন্টরির মাধ্যমে কয়েকজন কর্মকর্তার কক্ষে অনুষ্ঠান আয়োজন সংক্রান্ত যে অর্থ পাওয়া গেছে তা একাডেমির ফান্ডে জমা দেওয়া হয়েছে এবং এ বিষয়ে কোনো অসঙ্গতি আছে কি না তা অভ্যন্তরীণ রিভিউ কমিটির মাধ্যমে যাচাই বাছাই হচ্ছে। যেকোনো অনিয়ম দুর্নীতি প্রমাণিত হলে আইন ও প্রবিধানমালা অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া বাংলাদেশ শিল্পকলা একাডেমি আইন ও প্রবিধানমালার দুর্বলতার কারণে প্রতিষ্ঠান যেন ক্ষতিগ্রস্ত না হয় সেই বিষয়টি জরুরি বিবেচনায় এরই মধ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আইন সংস্কারের কার্যক্রম শুরু হয়েছে। প্রবিধানমালা সংশোধনে কমিটি গঠিত হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমি আইন ১৯৮৯ সংস্কার, বাংলাদেশ শিল্পকলা একাডেমি পরিষদ পুনর্গঠন, একাডেমির কাজ ও ক্ষমতার গঠনমূলক সংশোধনের লক্ষ্যে বিভিন্ন ক্ষেত্রের শিল্পী ও শিল্পসমালোচকদের সাথে এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে এরই মধ্যে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ফলে বাংলাদেশ শিল্পকলা একাডেমি সবার সহযোগীতায় জনবান্ধব, বহু দল ও মতের অন্তর্ভুক্তিমূলক একটি সাংস্কৃতিক প্রতিষ্ঠান হিসেবে গবেষণা, চর্চা ও সংরক্ষণের মাধ্যমে শেকড়ের সন্ধান করবে এবং বাংলাদেশের শিল্পকলার বৈচিত্র্যকে বিশ্ব দরবারে তুলে ধরার প্রয়াস চালিয়ে যাবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

আমার মেয়ে জামাইয়ের দিকে চোখ দিবি না, সাবাকে শাওন

Published

on

পুঁজিবাজার

অভিনেত্রী, নির্মাতা মেহের আফরোজ শাওন ও সোহানা সাবা, ব্যক্তিজীবনে দুজনেই বেশ ভালো বন্ধু। সোশ্যাল মিডিয়ায় কিংবা বাস্তব জীবনে, তাদের খুনসুটি নজর এড়ায় না ভক্তদের।

এবারও যেমন এড়ালো না। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা আসিফ নজরুলের পুরোনো বিভিন্ন স্ট্যাটাস শেয়ার করছেন অভিনেত্রী সোহানা সাবা। যেখানে কখনো সরকারের সমালোচনা আবার কখনো সমাজের বিভিন্ন অসংগতি নিয়ে কথা বলতে দেখা গেছে আসিফ নজরুলকে।

সেসব পোস্ট শেয়ার করে সোহানা সাবা লিখেছেন, ‘আজকাল স্যারের ফেসবুক পেজ ঘুরে দেখতে খুব ভালো লাগে। আমি তার ফ্যানগার্ল।’

সেই পোস্টের কমেন্টবক্সে এসে মন্তব্য করেছেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন। যেখানে সোহানা সাবাকে উদ্দেশ্য করে তিনি লিখেছেন, আমার মেয়ে জামাইয়ের দিকে চোখ দিবি না, খবরদার!

শাওনের সেই মন্তব্যের জবাবে সাবা লিখেছেন. ‘আপু, আমি স্যারের ফ্যানগার্ল মাত্র’। দুজনেই যে মজার ছলে মন্তব্য করেছেন সেটা বুঝতে কষ্ট হয়নি ভক্তদের।

যদিও এর আগে এক স্ট্যাটাসে আসিফ নজরুলকে নিয়ে নিজের আশাবাদ ব্যক্ত করেছিলেন শাওন। অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টার দায়িত্ব পাওয়ার পরে পুরোনো একটি স্ট্যাটাস শেয়ার করে অভিনেত্রী জানান, তিনি আসিফ নজরুলকে আশাবাদী।

প্রসঙ্গত, মেহের আফরোজ প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের দ্বিতীয় স্ত্রী। হুমায়ূন আহমেদের প্রথম ঘরের সন্তান অভিনেত্রী শিলা আহমেদকে বিয়ে করেছেন আসিফ নজরুল। সেই দিক থেকে সম্পর্কে শাওনের জামাতা হন এই অধ্যাপক।

যে কারণে নিজের জামাতাকে নিয়েই সোহানা সাবার পোস্টে মন্তব্য করতে দেখা গেল এই অভিনেত্রীকে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

দুই হাজার রুপি কেজিতে বাংলাদেশের ইলিশ কিনলেন তসলিমা নাসরিন

Published

on

পুঁজিবাজার

কয়েকদিন আগেই ভারতে পৌঁছেছে বাংলাদেশের রপ্তানি করা ইলিশ। পশ্চিমবঙ্গ থেকে শুরু করে দেশটির বিভিন্ন মাছের আড়তে পাওয়া যাচ্ছে পদ্মার ইলিশ। এরই মাঝে আলোচিত এ মাছ কিনেছেন আলোচনার শীর্ষে থাকা ভারতে নির্বাসিত লেখক তসলিমা নাসরিন।

২২ কিলোমিটার দূরের গন্তব্যে পৌঁছে চড়া দাম দিয়ে কাঙ্ক্ষিত এ মাছ কিনেছেন তিনি। এ সময় উচ্ছ্বসিত চেহারায় জোড়া ইলিশ হাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিও প্রকাশ করেছেন তিনি।

ক্যাপশনে দেশের এ মাছ কেনার জন্য দূরত্ব ও চড়া দামের হিসাব দিতেও ভোলেননি আলোচিত-সমালোচিত এ লেখক। তসলিমা নাসরিন লিখেছেন, ‘২২ কিলোমিটার দূরে মাছের আড়তে গিয়ে বাংলাদেশের ইলিশ কিনলাম আজ। ২০০০ রুপি পার কিলো।’

লেখকের পোস্টের মন্তব্যের ঘরে শুরু হয়েছে নানা বিতর্ক। কেউ প্রশ্ন তুলছেন ইলিশের দাম নিয়ে কেউবা লেখকের দেশপ্রীতি নিয়ে।

বাংলাদেশের ইলিশ নিয়ে বরাবরই ব্যাপক আগ্রহ থাকে ভারতীয় ক্রেতাদের। তাই সেখানকার মাছের বাজারেও চড়া দামে বিক্রি হয় বাঙালিদের পছন্দের তালিকায় শীর্ষে থাকা এই মাছটি। এর আগে দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন রপ্তানিকারকের আবেদনের ভিত্তিতে বাংলাদেশ থেকে ভারতে তিন হাজার টন ইলিশ মাছ রপ্তানির অনুমোদন দেওয়া হয়। তারই ধারাবাহিকতায় কয়েক ধাপে ভারতে বাংলাদেশের ইলিশ পৌঁছায়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

যৌতুক মামলায় ‘পাপ মুক্ত’ সিনেমার রাসেল গ্রেফতার

Published

on

পুঁজিবাজার

চলতি বছরের মে মাসে প্রেম করে বিয়ের পিঁড়িতে বসেছিলেন ‘ভাইয়ারে’ সিনেমাকে ‘পাপ মুক্ত’ বলে অভিহিত করা অভিনেতা রাসেল মিয়া। বিয়ের পর চার মাস যেতে না যেতেই পারিবারিত কলহ ও ৬৫ লাখ টাকা যৌতুকের দাবিতে মারধর করার অভিযোগে স্ত্রী বর্ষা চৌধুরী করা মামলায় রাসেল মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিন আলী বলেন গণমাধ্যমকে বলেন, ‘রাসেল মিয়াকে গ্রেপ্তার করার পরে আদালতে পাঠানো হয়েছে।’

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে কান্নারত অবস্থায় রাসেল যে যৌতুকের দাবিতে মারধর ও শারিরিক ও মানুষিক ভাবে নির্যাতন করেছে তার বর্ণনা দিয়েছেন। তিনি আরও জানান, বিয়ের তিন দিন পর থেকেই যৌতুকের দাবিতে তার ওপর নির্যাতন করা শুরু করে।

সবুজবাগ থানায় রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা করেন তার স্ত্রী বর্ষা। মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ‘চলতি বছরের ১৬ মার্চ ইসলামিক শরীয়ত মোতাবেক বিবাদী রাসেল মিয়ার সঙ্গে আমার বিবাহ হয়। বিয়ের পর আমি আমার ভবিষ্যৎ সুখের কথা চিন্তা করে বিভিন্ন সময় বিবাদীকে প্রায় ৫ লাখ টাকা নগদ দিই। কিন্তু তাতে সন্তুষ্ট না হয়ে বিবাদীর লোভ আরও বেড়ে যায় এবং সে নতুন সিনেমা তৈরি করবে বলে প্রায়ই আমার নিকট যৌতুক বাবদ ৬৫ লাখ টাকা দাবি করে। আর যৌতুকের টাকা না দিলে দ্বিতীয় বিবাহ করবে বলে আমাকে হুমকি দেয়। এতে আমি অপারগতা প্রকাশ করলে প্রায় সময়ই যৌতুকের দাবিতে আমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে।’

এজাহারে আরও বলেন, আমি ভবিষ্যৎ সুখের আশায় বিবাদীর নির্যাতন সহ্য করে ঘরসংসার করতে থাকি। এ অবস্থায় গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিবাদী বাসায় আমার নিকট যৌতুক বাবদ ৬৫ লাখ টাকা দাবি করে। এতে আমি অপারগতা প্রকাশ করায় সে আমাকে এলোপাতাড়ি মারপিট করে শরীরের বিভিন্ন জায়গায় জখম করে। এ সময় আমার চিৎকারে আশেপাশের লোকজন আমাকে উদ্ধার করার পর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করায়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার9 hours ago

পুঁজিবাজারের উন্নয়নে প্রধান উপদেষ্টাকে স্মারকলিপি দেবে বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের অস্থির পুঁজিবাজারে স্থিতিশীলতা ফেরাতে এবং বিনিয়োগকারীদের পুঁজি রক্ষায় প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করেছেন সাধারণ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার11 hours ago

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ২৮ সেপ্টেম্বর জনপ্রিয় অনলাইন বিজনেস পোর্টাল অর্থসংবাদে প্রকাশিত ‘বিএটিবিসির সিএসআরের অর্থ লোপাট, জড়িতরা চাকরিচ্যুত’...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার15 hours ago

ডিবিএইচ ফাইন্যান্সের আয় বেড়েছে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার19 hours ago

ইউনিয়ন ইন্স্যুরেন্সের শেয়ারদর কমেছে ২২ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সমাপ্ত সপ্তাহে (১৩ অক্টোবর-১৭ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার19 hours ago

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ২৫ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (১৩ অক্টোবর-১৭ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার20 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (১৩ অক্টোবর-১৭ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬ কোম্পানির শেয়ার...

অ্যাপেক্স ফুডসের লভ্যাংশ ঘোষণা অ্যাপেক্স ফুডসের লভ্যাংশ ঘোষণা
পুঁজিবাজার20 hours ago

এপেক্স ফুডসের লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এপেক্স...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

ডিএসইর বাজার মূলধন কমলো ৫ হাজার কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন হয়েছে। সেই...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

তিন হাজার কোটি টাকার ‘সভরেন গ্যারান্টি’ পাচ্ছে আইসিবি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রাষ্ট্রায়াত্ব বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশকে (আইসিবি) ৩ হাজার কোটি টাকার ‘সভরেন গ্যারান্টি’ দেওয়ার...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারের আরও দুই ব্যাংক পাচ্ছে সাড়ে ৫০০ কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ঋণ জালিয়াতি ও নানান অনিয়োমের কারণে দুর্বল হয়ে পড়া ব্যাংকগুলোকে তারল্য গ্যারান্টি দিচ্ছে কেন্দ্রীয় ব্যাংক।...

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজার
রাজনীতি6 hours ago

অক্ষম হলে সরকারকে ক্ষমতা ছেড়ে দিতে বললেন নুর

পুঁজিবাজার
সারাদেশ7 hours ago

চাঁদপুরে ইলিশ শিকার করায় ২২ জেলে আটক

পুঁজিবাজার
জাতীয়7 hours ago

তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে হবে: পরিবেশ উপদেষ্টা

পুঁজিবাজার
অন্যান্য7 hours ago

বসুন্ধরায় চাকরির সুযোগ, পাবেন প্রভিডেন্ট ফান্ড

পুঁজিবাজার
রাজনীতি7 hours ago

জাতীয় পার্টিকে যে কারণে ডাকছে না অন্তর্বর্তী সরকার

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার8 hours ago

জাবিতে বিলুপ্ত গণরুম, সিট পেল নবীন শিক্ষার্থীরা

পুঁজিবাজার
রাজধানী8 hours ago

রাজধানীর হাতিরঝিল ও বংশাল থানায় নতুন ওসি

পুঁজিবাজার
রাজনীতি9 hours ago

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে যা বললেন পার্থ

পুঁজিবাজার
পুঁজিবাজার9 hours ago

পুঁজিবাজারের উন্নয়নে প্রধান উপদেষ্টাকে স্মারকলিপি দেবে বিনিয়োগকারীরা

পুঁজিবাজার
অর্থনীতি9 hours ago

দেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম

পুঁজিবাজার
জাতীয়10 hours ago

নির্বাচন কমিশন পুনর্গঠনে শিগগিরই সার্চ কমিটি: মাহফুজ আলম

পুঁজিবাজার
সারাদেশ10 hours ago

দেনমোহর শোধ না করেই দ্বিতীয় বিয়ে, প্রথম স্ত্রীর হামলা

পুঁজিবাজার
সারাদেশ10 hours ago

ডেঙ্গুতে আরও ৪ মৃত্যু, শনাক্ত ১১২১

পুঁজিবাজার
রাজনীতি10 hours ago

আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবি এলডিপির

পুঁজিবাজার
আইন-আদালত11 hours ago

ষোড়শ সংশোধনী নিয়ে রিভিউ আবেদনের শুনানি রোববার

পুঁজিবাজার
অর্থনীতি11 hours ago

দেশে রাশিয়ার গম রপ্তানি বেড়েছে ১২ শতাংশ

পুঁজিবাজার
পুঁজিবাজার11 hours ago

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

পুঁজিবাজার
অর্থনীতি12 hours ago

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কর্মকর্তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন শ্রম উপদেষ্টা

পুঁজিবাজার
অর্থনীতি12 hours ago

জলবায়ু পরিবর্তনের কারণে ডিমের উৎপাদন কমেছে: মৎস্য উপদেষ্টা

পুঁজিবাজার
জাতীয়12 hours ago

সড়ক ছাড়লো আউটসোর্সিং কর্মীরা, দিলেন আল্টিমেটাম

পুঁজিবাজার
জাতীয়13 hours ago

বন্যার কারণে নিত্যপণ্যে প্রভাব পড়েছে: ত্রাণ উপদেষ্টা

পুঁজিবাজার
অর্থনীতি13 hours ago

এসএমই খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিকমানের নীতিমালা

পুঁজিবাজার
অর্থনীতি13 hours ago

অনলাইনে আয়কর রিটার্ন দাখিল করবেন যেভাবে 

পুঁজিবাজার
আন্তর্জাতিক13 hours ago

বিশ্ববাজারে স্বর্ণের দামে রেকর্ড

পুঁজিবাজার
রাজনীতি13 hours ago

বৈষম্যহীন মানবিক বাংলাদেশ গড়তে চাই: জামায়াত আমির

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১