Connect with us

পুঁজিবাজার

বিকালে আসছে ২১ কোম্পানির ইপিএস

Published

on

পর্ষদ সভা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ২১ কোম্পানির পরিচালনা পর্ষদ সভা আজ রবিবার (২৮ জানুয়ারি) বিকালে অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিগুলোর সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে শেয়ারপ্রতি আয় (ইপিএস) প্রকাশ করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে-
এমবি ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি, ২০২৪ তারিখ বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ দুপুর ২টা ৪৫মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

আজিজ পাইপস লিমিটেড: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

শমরিতা হসপিটাল: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি, ২০২৪ তারিখ বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

রেনউইক যজ্ঞেশ্বর: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি, ২০২৪ তারিখ দুপুর ২টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

জিল বাংলা সুগার মিলস: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ বিকাল ৩টা ১৫মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

বেঙ্গল উইন্ডসোর: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

পদ্মা অয়েল: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ সন্ধ্য ৬টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

মেঘনা পেট্রোলিয়াম: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

এপেক্স ট্যানারি: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

আর্গন ডেনিমস: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

ইভিন্স টেক্সটাইল: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি, ২০২৪ তারিখ বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষ ইপিএস প্রকাশ করা হবে।

বাংলাদেশ সার্ভিসেস: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি, ২০২৪ তারিখ সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

মীর আক্তার হোসেন: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

রংপুর ফাউন্ড্রী: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

এগ্রিকালচারাল মার্কেটিং: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

বিকন ফার্মা: কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা আজ ২৮ জানুয়ারি,২০২৪ তারিখ বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ে দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস প্রকাশ করা হবে।

আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির ট্রাস্টি সভা আজ ২৮ জানুয়ারি, ২০২৩ তারিখ বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির ট্রাস্টি সভায় ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

আইসিবি এএমসিএল সোনালি ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির ট্রাস্টি সভা আজ ২৮ জানুয়ারি, ২০২৩ তারিখ বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির ট্রাস্টি সভায় ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির ট্রাস্টি সভা আজ ২৮ জানুয়ারি, ২০২৩ তারিখ বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির ট্রাস্টি সভায় ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত সময়ের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পুঁজিবাজার

গ্রীন ফ্যাক্টরিও তালিকাভুক্তি করতে হবে: ডিএসই চেয়ারম্যান

Published

on

গ্রীন ফ্যাক্টরি

ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসির (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু বলেছেন, সাম্প্রতিক সময়ে প্রধানমন্ত্রী পুঁজিবাজার উন্নয়নে সরকারি কোম্পানিগুলোকে তালিকাভুক্ত করার নির্দেশ দিয়েছেন যা এক যুগান্তকারী পদক্ষেপ। এতে ইতোমধ্যে বিনিয়োগকারীদের মধ্যে আগ্রহ ও সাহস বাড়ছে। তবে শুধু সরকারি প্রতিষ্ঠান নয়, বাংলাদেশে যেসব গ্রীন ফ্যাক্টরি রয়েছে সেগুলোও তালিকাভুক্তিতে কাজ করতে হবে।

মঙ্গলবার (১৪ মে) বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাজেদা খাতুনের নেতৃত্বে ১৫ সদস্যের কমিটির সাথে বৈঠককালে ডিএসইর চেয়ারম্যান এসব কথা বলেন। এ সময় ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান, প্রধান রেগুলেটরী কর্মকর্তা খায়রুল বাসার আবু তাহের মোহাম্মদসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন৷

তিনি বলেন, উন্নত দেশের পুঁজিবাজার সে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। অন্যান্য দেশে দেখা যায় সে দেশের মানি মার্কেট যতটা সাপোর্ট দেয় পুঁজিবাজারও ততটুকুও সাপোর্ট দেয়। আমরা সব সময় বলে আসছি যে, পুঁজিবাজারে দীর্ঘমেয়াদে বিনিয়োগ না করলে বাজার সাসটেইনেবল হবে না‌। এখানে দুই তিন বছরের জন্য আসলেই বাজার ভালো হবে না। আপনারা ক্ষুদ্র বিনিয়োগকারীদের নিয়ে কথা বলেছেন। আমাদের প্রধানমন্ত্রীও কিন্তু বলে থাকেন বাজারে উত্থান পতন থাকবে। কিন্তু আমাদের সাধারণ বিনিয়োগকারীরা এখানে এসে পরের দিনই লাভ তুলতে চান। আর এ কারণেই বড় পতন হয়। সে জায়গাতে আপনাদের কাজ করার সুযোগ রয়েছে। আমরা চাই আপনারা এ জায়গায় কাজ করবেন।

ড. হাসান বাবু আরও বলেন, প্রধানমন্ত্রী আজকে সরকারি প্রতিষ্ঠানগুলো তালিকাভুক্ত করার কথা বলেছে। প্রধানমন্ত্রীর কিন্তু সব জায়গাতে নজর রয়েছে। কোম্পানির আইপিও তালিকাভুক্ত করার আইনে কিছু সমস্যা আছে যেগুলো সংস্কার করতে হবে। তবে সংস্কার করতে গিয়ে সাধারণ বিনিয়োগকারীদের ক্ষতি হয় আপনার এমন কিছু করবেন না। আমি সবসময় বলে আসছি, সামনেও বলব যে তালিকাভুক্ত ও অ-তালিকাভুক্ত কোম্পানির মধ্যে করের উল্লেখযোগ্য ব্যবধান না করা গেলে ভালো কোম্পানি বাজারে তালিকাভুক্ত করা যাবে না। আর শুধু সরকারি প্রতিষ্ঠান নয় বাংলাদেশে যেসব গ্রীন ফ্যাক্টরি রয়েছে সেগুলোও তালিকাভুক্তিতে কাজ করতে হবে।

মার্চেন্ট ব্যাংকগুলোর উদ্দেশ্যে তিনি বলেন, পুঁজিবাজারের অন্যতম স্টেকহোল্ডার হলো মার্চেন্ট ব্যাংক। বাজারের গভীরতা বৃদ্ধি তথা ভাল কোম্পানিগুলোকে তালিকাভুক্তিতে উৎসাহিত করার পাশাপাশি মার্চেন্ট ব্যাংকের প্রধান কাজ হচ্ছে পুঁজিবাজারে ভাল ভাল কোম্পানি তালিকাভুক্ত করা। যা পুঁজিবাজারে বিনিয়োগকারীদের বিনিয়োগে আকৃষ্ট করে। বিভিন্ন পক্ষের সাথে সুনির্দিষ্ট ইস্যু নিয়ে কথা বলতে হবে। নতুন নতুন কর্মপরিকল্পনা নিয়ে তিনি সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। বাজার উন্নয়নে যদি ডিএসই, মার্চেন্ট ব্যাংক এবং ডিবিএ একসাথে কাজ করে তাহলে এগিয়ে যাওয়ার পথ সুগম হবে বলে আমি বিশ্বাস করি।

ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান বলেন, আপনারা যে বিষয়গুলো তুলে ধরেছেন সে বিষয়গুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে এই বিষয়গুলো আরও আগে তুলে ধরলে আরও বেশি ভাল হতো। প্রধানমন্ত্রী সরকারি কোম্পানিগুলোকে পুঁজিবাজারে তালিকাভুক্তির নির্দেশ দিয়েছেন। এটি একটি যুগান্তকারী সিদ্ধান্ত। আমরা বিগত ২৫ বছর ধরে এ কাজটি করার চেষ্টা করছি। আমরা গত ৫ মে অর্থমন্ত্রণালয়ের অর্থ বিভাগে একটি চিঠি দিয়ে সরকারি কোম্পানিগুলোর সাথে সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করতে চেয়েছি, যাতে তারা সহজে পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে পারে। এর কিছুদিন পর প্রধানমন্ত্রী এই যুগান্তকারী নির্দেশনাটি দিয়েছেন। আশা করছি আগামি জুন মাসের মধ্যে আমরা সচেতনতামূলক কর্মসূচিটি করতে পারবো। আর এই বিষয়ে আপনাদেরকে আমরা সহযোগী হিসেবে চাই।

তার আগে মার্চেন্ট ব্যাংকের প্রেসিডেন্ট মাজেদা খাতুন ও অন্যান্য বক্তারা বলেন, প্রধানমন্ত্রী নিজেই চিন্তা করছেন কীভাবে মার্কেটের উন্নয়ন করা যায়। এতে আমরা মার্চেন্ট ব্যাংকার্সরা উৎসাহিত হয়েছি। আমাদের মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন থেকে দীর্ঘদিনের একটি দাবী ছিল রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানিগুলো পুঁজিবাজারে আসুক। কারণ রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানিগুলো অনকে বড় সাইজের কোম্পানি। এই কোম্পানিগুলো মার্কেটে আসলে মার্কেটের কাঙ্ক্ষিত উন্নয়ন হবে, যা আমরা দেখতে পারবো। যে জটিলতায় হোক বা যে কারণেই হোক বিষয়টি এতদিন আটকে ছিল। প্রধানমন্ত্রীর নির্দেশনাটা যেহেতু চলে এসেছে, আশা করছি এই বিষয়টি নিয়ে আমরা খুব শীঘ্রই কাজ শুরু করতে পারবো।

এছাড়াও এসোসিয়েশনের পক্ষ থেকে বাজার উন্নয়নে বেশ কিছু প্রস্তাবনা তুলে ধরা হয়। এর মধ্যে দ্বৈত কর, গুণগত মানসম্পন্ন আইপিও আনা, আইপিও প্রাইসিং সিস্টেম, প্রাতিষ্ঠানিক সুশাসন, মার্জার একুইজেশন, পলিসিগত প্রতিবন্ধকতা, ঘন ঘন আইন-কানুন পরিবর্তন না করা, কাট-অফ মূল্যের অধিক মূল্যে বিডকারীদেরকে প্রোরাটার ভিত্তিতে সিকিউরিটিজ প্রদান, আইপিওর কোটা ও লক-ইন পিরিডের কিছু সংশোধনী আনা, সিকিউরিটিজ ভ্যালুয়েশনের ক্ষেত্রে মার্কেট অ্যাপ্রোচ ও ইনকাম অ্যাপ্রোচ মেথড অনুসরণ করা, বিডিংয়ের সম্মতি পাওয়ার পরই রোড-শোর আয়োজন করা, মার্জিন ঋণের আইনে কিছু পরিবর্তন আনা, গবেষণায় জোর দেয়া ইত্যাদি বিষয় অন্যতম। আমরা আশা করি, বিএসইসি, বাংলাদেশ ব্যাংক, এনবিআরসহ সব রেগুলেটরে সকল সমস্যা সমাধানে একসাথে কাজ করবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

রিলায়েন্স ইন্স্যুরেন্সের আয় বেড়েছে

Published

on

গ্রীন ফ্যাক্টরি

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড।

মঙ্গলবার (১৪ মে) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী, চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৬ পয়সা। আগের বছর একই সময়ে ১ টাকা ৫৯ পয়সা আয় হয়েছিল।

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৪ টাকা ৭৫ পয়সায়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিক প্রকাশ

Published

on

গ্রীন ফ্যাক্টরি

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

মঙ্গলবার (১৪ মে) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী, চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮১ পয়সা। আগের বছর একই সময়ে ৭৫ পয়সা আয় হয়েছিল।

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭ টাকা ০৯ পয়সায়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

আয় বেড়েছে যমুনা ব্যাংকের

Published

on

গ্রীন ফ্যাক্টরি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি যমুনা ব্যাংক পিএলসি গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

মঙ্গলবার (১৪ মে) অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। যমুনা ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২ পয়সা। গত বছর একই সময়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ৬৪ পয়সা।

আলোচিত সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি অর্থের প্রবাহ বা ক্যাশ-ফ্লো ছিলো ৩১ টাকা ৩২ পয়সা, যা আগের বছরে ছিলো ২৪ টাকা ২৮ পয়সা।

গত ৩১ মার্চ,২০২৪ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৬ টাকা ৬০ পয়সা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

ডিবিএর সঙ্গে বৈঠক করবে ডিএসই

Published

on

গ্রীন ফ্যাক্টরি

পুঁজিবাজার উন্নয়ন সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করতে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সঙ্গে বৈঠক করবে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসি (ডিএসই)। এ লক্ষ্যে ডিবিএ’র সংশ্লিষ্ট কর্মকর্তাদের আমন্ত্রণ জানিয়েছে ডিএসই।

বুধবার (১৫ মে) বিকাল সাড়ে ৩টায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আজ ডিএসইর জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক মোঃ শফিকুর রহমানের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দেশের পুঁজিবাজারের উন্নয়নে ডিএসইর পষর্দ আগামীকাল বুধবার (১৫ মে) বিকাল সাড়ে ৩টায় রাজধানীর মতিঝিলে ডিএসই বিল্ডিংয়ের নিচ তলায় ডিবিএ’র অংশীজনদের সাথে আলোচনা সভা করবে। এতে ডিবিএ’র প্রতিনিধিদের সভায় অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানানো হয়।

এর আগে পুঁজিবাজারের উন্নয়নের স্বার্থে সিইও ফোরাম এবং বিএমবিএ’র পর্ষদের সঙ্গে বৈঠক করেছে ডিএসই। পুঁজিবাজারের টেকসই উন্নয়নে আগামীকাল ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের সাথে বৈঠক করবে দেশের প্রধান শেয়ারবাজারের পরিচালনা পর্ষদ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
গ্রীন ফ্যাক্টরি
স্বাস্থ্য6 mins ago

ডেঙ্গু আক্রান্ত আরও ২৮ জন

গ্রীন ফ্যাক্টরি
শিল্প-বাণিজ্য53 mins ago

হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু

গ্রীন ফ্যাক্টরি
পুঁজিবাজার1 hour ago

গ্রীন ফ্যাক্টরিও তালিকাভুক্তি করতে হবে: ডিএসই চেয়ারম্যান

গ্রীন ফ্যাক্টরি
জাতীয়1 hour ago

এনআইডি কার্যক্রম দেখতে যুক্তরাজ্যে যাচ্ছেন ইসি আলমগীর

গ্রীন ফ্যাক্টরি
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম

গ্রীন ফ্যাক্টরি
লাইফস্টাইল1 hour ago

যেসব খাবার খাবেন কিডনি সুস্থ রাখতে

গ্রীন ফ্যাক্টরি
রাজনীতি2 hours ago

দেশে রাজনীতি ঠিক হলে সবকিছু ঠিক হয়ে যাবে: দীপু মনি

গ্রীন ফ্যাক্টরি
পুঁজিবাজার2 hours ago

রিলায়েন্স ইন্স্যুরেন্সের আয় বেড়েছে

গ্রীন ফ্যাক্টরি
পুঁজিবাজার2 hours ago

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিক প্রকাশ

গ্রীন ফ্যাক্টরি
পুঁজিবাজার2 hours ago

আয় বেড়েছে যমুনা ব্যাংকের

গ্রীন ফ্যাক্টরি
পুঁজিবাজার2 hours ago

ডিবিএর সঙ্গে বৈঠক করবে ডিএসই

গ্রীন ফ্যাক্টরি
জাতীয়2 hours ago

সুইজারল্যান্ড যাচ্ছে সংসদীয় প্রতিনিধি দল

গ্রীন ফ্যাক্টরি
অর্থনীতি2 hours ago

সাতক্ষীরায় হলুদের দাম কেজিতে কমেছে ২০ টাকা

গ্রীন ফ্যাক্টরি
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

আইপিডিসি ফাইন্যান্সে চাকরি, থাকছে না বয়সসীমা

গ্রীন ফ্যাক্টরি
কর্পোরেট সংবাদ3 hours ago

এসবিএসি ব্যাংকের ১১তম বর্ষপূর্তিতে স্মার্ট ব্যাংকিং সার্ভিস উদ্বোধন

গ্রীন ফ্যাক্টরি
আইন-আদালত3 hours ago

কনডেম সেলের রায় স্থগিত চেয়েছে রাষ্ট্রপক্ষ

গ্রীন ফ্যাক্টরি
পুঁজিবাজার3 hours ago

ইস্টার্ন ব্যাংকের প্রথম প্রান্তিক প্রকাশ

গ্রীন ফ্যাক্টরি
জাতীয়3 hours ago

কৃষকদের মুখে হাসি ফুটিয়েছেন প্রধানমন্ত্রী: পলক

গ্রীন ফ্যাক্টরি
পুঁজিবাজার3 hours ago

ডিএসইর সতর্কবার্তার প্রভাবে নেতিবাচক শেয়ারবাজার

গ্রীন ফ্যাক্টরি
টেলিকম ও প্রযুক্তি3 hours ago

হোয়াটসঅ্যাপে গ্যালারির ছবি দিয়েই স্টিকার

গ্রীন ফ্যাক্টরি
কর্পোরেট সংবাদ3 hours ago

আইএফআইসি ব্যাংকের নতুন এএমডি নুরুল হাসনাত

গ্রীন ফ্যাক্টরি
অর্থনীতি3 hours ago

হিলিতে দাম বাড়ল কাঁচা মরিচ-ডিমের

গ্রীন ফ্যাক্টরি
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

চাকরির সুযোগ দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

গ্রীন ফ্যাক্টরি
পুঁজিবাজার4 hours ago

আইএফআইসির দ্বিতীয় ও তৃতীয় বন্ডের লিস্টিং চুক্তি সম্পন্ন

গ্রীন ফ্যাক্টরি
পুঁজিবাজার4 hours ago

সিএসইতে পেপার প্রসেসিংয়ের লেনদেন শুরু

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১