Connect with us

রাজনীতি

দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানালেন শেখ হাসিনা

Published

on

ওরিজা এগ্রো

জন্মদিন পালন করায় দলীয় নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২৯ সেপ্টেম্বর) রাতে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশের আপামর জনসাধারণ ও দলীয় নেতাকর্মীরা এ কঠিন সময়েও শত প্রতিকূলতা ডিঙিয়ে এবং বাধা-বিপত্তি উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিন পালন করায় সবার প্রতি তিনি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। দেশের বিভিন্ন স্থানে তার জন্মদিন পালনকালে বাধা প্রদান করা সত্ত্বেও কেউ পিছপা হয়নি।

এতে আরও বলা হয়, তার প্রতি দেশের জনগণের এই অকৃত্রিম ভালোবাসা ও মমতায় তিনি অত্যন্ত আবেগাপ্লুত হয়ে পড়েন এবং বাংলাদেশের জনগণের কল্যাণে বরাবরের ন্যায় নিজের জীবন উৎসর্গ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, খুব দ্রুতই এ আঁধার কেটে যাবে এবং বাংলাদেশের জনগণকে শক্তি ও সাহস নিয়ে ঐক্যবদ্ধ থাকতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশবাসী এবং দলীয় নেতাকর্মীদের জন্য পরম করুণাময় আল্লাহ তায়ালার নিকট দোয়া প্রার্থনা করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্যাম্পাস টু ক্যারিয়ার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তির ছাত্রলীগ সভাপতি গ্রেপ্তার

Published

on

ওরিজা এগ্রো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি খলিলুর রহমানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে ময়মনসিংহের ভালুকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে র‌্যাব-৯ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. মশিহুর রহমান সোহেল সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

খলিলুর রহমানের বিরুদ্ধে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানায় একটি মামলা রয়েছে। গ্রেপ্তারের পর তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে ময়মনসিংহের ভালুকা এলাকায় র‌্যাব-৯ ও র‌্যাব-১৪ অভিযান পরিচালনা করে খলিলুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি একটি মামলার পলাতক আসামি।

র‌্যাব-৯ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. মশিহুর রহমান সোহেল জানান, গ্রেপ্তারের পর তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে। মামলায় অন্যান্য পলাতক আসামিদের গ্রেপ্তারের জন্য র‌্যাব-৯ এর গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, খলিলুর রহমান নেত্রকোণার কেন্দুয়া উপজেলার শিবপুর গ্রামের মো. আব্দুল আওয়ালের ছেলে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

শেখ হাসিনার ৭৮তম জন্মদিন আজ, নেই কোনো আয়োজন

Published

on

ওরিজা এগ্রো

সদ্য ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৮তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের এই দিনে (২৮ সেপ্টেম্বর) তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।

গত প্রায় ১৫ বছর ধরে ক্ষমতায় থাকাকালে সাধারণত শেখ হাসিনা জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে থাকতেন তার জন্মদিনে। সেখানেই নেতাকর্মীদের নিয়ে জন্মদিনের কেক কাটতেন।

এছাড়া থাকত নানা আয়োজন। দেশেও আওয়ামী লীগ পালন করত নানা আনুষ্ঠানিকতা। তবে এবারের জন্মদিনের চিত্র সম্পূর্ণ ভিন্ন। নেই কোনো আনুষ্ঠানিকতা।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হয়ে ভারতে আশ্রয় নেওয়া শেখ হাসিনা এখনো সেখানেই রয়েছেন। দলের নেতাকর্মীরাও বেশির পালিয়ে কিংবা আত্মগোপনে আছেন। আওয়ামী লীগ অনেকটা ছন্নছাড়া অবস্থায় রয়েছে। ফলে কোথাও আওয়ামী লীগ সভাপতির জন্মদিনের কোনো আয়োজনের খবর পাওয়া যায়নি।

শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের বড় সন্তান। তিনি ঢাকার আজিমপুর বালিকা বিদ্যালয় থেকে ১৯৬৫ সালে মাধ্যমিক, ১৯৬৭ সালে ইন্টারমিডিয়েট গার্লস কলেজ (বর্তমান বদরুন্নেসা কলেজ) থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করেন। ওই বছরেই তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা ভাষা ও সাহিত্যে অনার্সে ভর্তি হন এবং ১৯৭৩ সালে স্নাতক ডিগ্রি লাভ করেন।

শেখ হাসিনা ইন্টারমিডিয়েট গার্লস কলেজে পড়ার সময় ছাত্র সংসদের সহসভাপতি নির্বাচিত হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য এবং রোকেয়া হল শাখার সাধারণ সম্পাদক ছিলেন।

ছাত্রলীগের নেত্রী হিসেবে তিনি আইয়ুববিরোধী আন্দোলন এবং ৬ দফা আন্দোলনে অংশগ্রহণ করেন।১৯৬৮ সালে পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার সঙ্গে শেখ হাসিনার বিয়ে হয়।
১৯৭৫ সালে সপরিবারে বঙ্গবন্ধু নিহত হওয়ার আগে ছোট বোন শেখ রেহানাসহ শেখ হাসিনা ইউরোপ যান। তিনি সেখানে অবস্থানকালে সপরিবারে বঙ্গবন্ধু নিহত হন। তাৎক্ষণিকভাবে দেশে ফেরার পরিস্থিতি না থাকায় তিনি ইউরোপ ছেড়ে স্বামী-সন্তানসহ ভারতে রাজনৈতিক আশ্রয় নেন।

১৯৮১ সালের ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত আওয়ামী লীগের দ্বিবার্ষিক সম্মেলনে তাকে দলের সভাপতি নির্বাচিত করা হয়। ওই বছরেরই ১৭ মে ছয় বছরের প্রবাস জীবনের অবসান ঘটিয়ে বাংলাদেশে ফিরে আসেন তিনি।

শেখ হাসিনা ১৯৯৬, ২০০৮, ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে প্রধানমন্ত্রীর পদ দখল করে টানা চার মেয়াদ ধরে ক্ষমতায় থাকাকালে তিনি স্বৈরাচারী শাসকের খেতাব পান। গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে তিনি পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

কোটা আন্দোলনে নারীদের উপর হামলাকারীদের খোঁজে সমন্বয়করা

Published

on

ওরিজা এগ্রো

জুলাই বিপ্লবে নারীদের ওপর হামলাকারীদের খুঁজে বের করতে নতুন বার্তা দিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। ১৫ এবং ১৬ জুলাই কোটা সংস্কারের এক দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা করেছিল ছাত্রলীগ। সে সময়ের হামলাকারীদের খুঁজতে নতুন পদক্ষেপ নেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) হামলায় প্রতিবাদ ও হামলাকারীদের খুঁজে বের করতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ সংক্রান্ত নতুন পোস্ট করেন সমন্বয়করা।

ইতোমধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ এ সংক্রান্ত নতুন পোস্ট করেন তার ফেসবুক ওয়ালে। তার ঠিক ঘণ্টাখানেক পর অন্যতম আরেক সমন্বয়ক আব্দুল কাদেরও হামলাকারীদের খুঁজে বের করতে নতুন পোস্ট দেন।

ফেসবুক পোস্টে আব্দুল কাদের লিখেছেন, শুক্র-শনি দুই দিন, নারীর উপর হামলাকারীদের সন্ধান দিন।

পোস্টটির কমেন্টে গিয়ে তিনি আরও লেখেন, শিগগিরই আইনি পদক্ষেপ নেওয়া হবে, আপনারা তথ্য দিয়ে সহযোগিতা করুন।

এদিকে, ফেসবুক পোস্টে হ্যাশট্যাগ ব্যবহার করে হাসনাত আব্দুল্লাহ লিখেছেন, শুক্র-শনি দুই দিন নারীদের উপর হামলাকারীদের সন্ধান দিন।

পোস্টটির কমেন্টে গিয়ে তিনি আরও লেখেন, জুলাই বিপ্লবে নারীদের উপর হামলার বিভিন্ন ঘটনা বা ছবি শেয়ার করুন আজকে। এই হ্যাশট্যাগ ও জনসংযোগ কর্মসূচি দেশব্যাপী ছড়িয়ে দিয়ে নারীদের উপর হওয়া জুলুমের প্রতিবাদ গড়ে তুলতে সহায়তা করুন।

তাদের এ ধরনের উদ্যোগকে অনেকেই প্রশংসা করছেন। অনেকে মন্তব্য করছেন- এ কাজ আরও আগে থেকে শুরু করার দরকার ছিল।

এদিকে, ১৫ জুলাই কোটা সংস্কার আন্দোলনের বিক্ষোভ সমাবেশে হামলা করেছিল ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে ছাত্রলীগের হামলায় অন্তত ৫০ আন্দোলনকারী শিক্ষার্থী আহত হয়েছেন। আহতের সংখ্যা আরও বেশি হতে পারে বলে আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থী জানিয়েছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

ছাত্র রাজনীতি নিষিদ্ধ চান না শিবির সভাপতি

Published

on

ওরিজা এগ্রো

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেন, আমরা ছাত্র রাজনীতি নিষিদ্ধ চাই না, আমরা যৌক্তিক সংস্কার চাই।

শুক্রবার (২৭) সকালে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার আলাউদ্দিন নগর শিক্ষা পল্লী পার্কের অডিটোরিয়ামে এক সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের কাছে আমাদের জোড়ালো আবেদন বিগত ফ্যাসিস্ট সরকারের প্রণীত শিক্ষা ব্যবস্থাকে পরিবর্তন করে খুব দ্রুত নতুন আলোকে শিক্ষা ব্যবস্থা প্রণয়ন করতে হবে।

এ ছাড়া, ছাত্রশিবিরের প্রতিটি কর্মীকে পড়াশোনার পাশাপাশি সুন্দর রাষ্ট্র গঠনে নিজ নিজ স্থান থেকে কাজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় জামায়াতের সূরা সদস্য ও কুষ্টিয়া জেলা জামায়াতের আমির অধ্যাপক আবুল হাশেম, ছাত্র শিবিরের কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক সুহাইল।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই: জামায়াত আমির

Published

on

ওরিজা এগ্রো

আওয়ামী লীগকে ইঙ্গিত করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই। কেননা রাজনীতি করতে হবে দেশের মানুষের আকাঙ্ক্ষাকে ধারণ করে, বাইরের কারও সাহায্য নিয়ে নয়।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে খুলনার সোনাডাঙ্গাস্থ আল ফারুক সোসাইটিতে আয়োজিত রুকন সম্মেলনে তিনি এ কথা বলেন।

ডা. শফিকুর রহমান বলেন, রাজনৈতিক দলসহ সকল স্টেক হোল্ডারদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সংস্কার ও নির্বাচনের রোডম্যাপ তৈরি করে যৌক্তিক সময়ের মধ্যে গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে সম্মানের সঙ্গে সরকারকে বিদায় নিতে হবে।

বিডিআর বিদ্রোহের নামে ৫৭ জন চৌকস সেনাসদস্য হত্যাসহ দেশের সব হত্যাকাণ্ডের বিচার এবং এর মাস্টারমাইন্ডদের বিচারের আওতায় আনার দাবি জানিয়ে জামায়াতের আমির বলেন, তা না হলে আবারও জালিমদের আগমন হতে পারে, তৃতীয় শক্তির উদ্ভব হতে পারে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার3 hours ago

ওরিজা এগ্রোর লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে এসএমই প্ল্যাটফরমে তালিকাভুক্ত কোম্পানি ওরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার4 hours ago

পুঁজিবাজারকে এগিয়ে নিতে সহযোগীতার আশ্বাস আইএফসির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারকে আরও শক্তিশালী করে সামনে এগিয়ে নিতে সহায়তার আশ্বাস দিয়েছে বিশ্ব ব্যাংক গ্রুপের প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার6 hours ago

পুঁজিবাজারের রাশেদ কমিশনের পদত্যাগের দাবি বিনিয়োগকারীদের

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ধারাবাহিক মার্কেট পতন ও অযোগ্যতার দায়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার7 hours ago

বিকন ফার্মার লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান বিকন ফার্মাসিউটিক্যালস পিএলসি গত ৩০ জুন ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার9 hours ago

ব্লকে লেনদেনের শীর্ষে এডিএন টেলিকম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ২৭ টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে।...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার9 hours ago

জিপিএইচ ইস্পাতের পর্ষদ সভার তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি জিপিএইচ ইস্পাত লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৭ অক্টোবর বিকাল...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার9 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তার শেয়ার ক্রয় সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা পূর্ব ঘোষণা অনুযায়ী শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন।...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার10 hours ago

কাট্টালি টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার10 hours ago

দরবৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার10 hours ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার10 hours ago

শেয়ারবাজারে ২৯ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার11 hours ago

তিন কোম্পানির লেনদেন বন্ধ আগামীকাল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার লেনদেন রেকর্ড ডেট সংক্রান্ত কারণে আগামীকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) বন্ধ...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার12 hours ago

পর্ষদ সভা করবে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৫ অক্টোবর...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার13 hours ago

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভা স্থগিত

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পর্ষদ সভা স্থগিত করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার13 hours ago

৫৮ লাখ শেয়ার বেচবেন মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক পিএলসির উদ্যোক্তা পরিচালক ৫৮ লাখ শেয়ার বিক্রির ঘোষণা...

Midland Bank Midland Bank
পুঁজিবাজার13 hours ago

শেয়ারদর বাড়ার কারণ জানে না মিডল্যান্ড ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মিডল্যান্ড ব্যাংক পিএলসি শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানে না বলে ঢাকা স্টক...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার13 hours ago

দুই ঘণ্টায় সূচক বেড়েছে ৫০ পয়েন্ট

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন।...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার14 hours ago

এনভয় টেক্সটাইলের ৩৬ লাখ শেয়ার কিনলো কসমোপলিটন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানি এনভয় টেক্সটাইল লিমিটেডের ৩৬ লাখ শেয়ার বিদ্যমান বাজার দরে কিনেছে...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার14 hours ago

লংকাবাংলা ফাইন্যান্সের ১ কোটি ৮ লাখ শেয়ার হস্তান্তর সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) লংকাবাংলা ফাইন্যান্স পিএলসির উদ্যোক্তা পরিচালক মাহবুব উল আনাম শেয়ার...

ওরিজা এগ্রো ওরিজা এগ্রো
পুঁজিবাজার14 hours ago

কাট্টালি টেক্সটাইলের আর্থিক প্রতিবেদন প্রকাশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান কাট্টালি টেক্সটাইল লিমিটেড গত ৩০ জুন, ২০২২ এবং ৩০ জুন, ২০২৩ তারিখে...

ফেসবুকে অর্থসংবাদ

ওরিজা এগ্রো
শিল্প-বাণিজ্য2 hours ago

চট্টগ্রাম বন্দরে বিনিয়োগ করতে চায় সংযুক্ত আরব আমিরাত

ওরিজা এগ্রো
অর্থনীতি2 hours ago

পাচারের অর্থ ফেরাতে টাস্কফোর্স পুনর্গঠন, প্রধান গভর্নর

ওরিজা এগ্রো
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

শিক্ষা প্রশাসনে বড় রদবদল

ওরিজা এগ্রো
রাজনীতি2 hours ago

দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানালেন শেখ হাসিনা

ওরিজা এগ্রো
পুঁজিবাজার3 hours ago

ওরিজা এগ্রোর লভ্যাংশ ঘোষণা

ওরিজা এগ্রো
আন্তর্জাতিক3 hours ago

হিজবুল্লাহর আরেক নেতাকে হত্যার দাবি ইসরায়েলের

ওরিজা এগ্রো
পুঁজিবাজার4 hours ago

পুঁজিবাজারকে এগিয়ে নিতে সহযোগীতার আশ্বাস আইএফসির

ওরিজা এগ্রো
খেলাধুলা4 hours ago

টি-টোয়েন্টি দল ঘোষণা, যুক্ত নতুন দুই মুখ

ওরিজা এগ্রো
জাতীয়4 hours ago

আমিরাতকে আরও জনশক্তি নেওয়ার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার

ওরিজা এগ্রো
জাতীয়5 hours ago

সাড়ে ৩ ঘণ্টা করে বন্ধ থাকবে শাহজালালের রানওয়ে

ওরিজা এগ্রো
স্বাস্থ্য5 hours ago

বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮

ওরিজা এগ্রো
পুঁজিবাজার6 hours ago

পুঁজিবাজারের রাশেদ কমিশনের পদত্যাগের দাবি বিনিয়োগকারীদের

ওরিজা এগ্রো
কর্পোরেট সংবাদ6 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের প্রবেশনারি অফিসারদের প্রশিক্ষণ

ওরিজা এগ্রো
অর্থনীতি6 hours ago

আরও ১৬ পণ্যের বিএসটিআই সনদ বাধ্যতামূলক হচ্ছে

ওরিজা এগ্রো
আন্তর্জাতিক6 hours ago

বন্ধুত্ব থাকলে আইএমএফের চেয়ে বেশি টাকা দিতাম: ভারতের প্রতিরক্ষামন্ত্রী

ওরিজা এগ্রো
পুঁজিবাজার7 hours ago

বিকন ফার্মার লভ্যাংশ ঘোষণা

ওরিজা এগ্রো
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 hours ago

বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় ঢাবির ১০ শিক্ষক

ওরিজা এগ্রো
জাতীয়7 hours ago

প্রবাসীদের সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার নির্দেশ ইসির

ওরিজা এগ্রো
অর্থনীতি7 hours ago

২৮ দিনে রেমিট্যান্স ছাড়ালো দুই বিলিয়ন ডলার

ওরিজা এগ্রো
জাতীয়7 hours ago

পলিথিন নিষিদ্ধের সিদ্ধান্ত তদারকি করবে শিক্ষার্থীরা: উপদেষ্টা

ওরিজা এগ্রো
জাতীয়8 hours ago

কর্মকর্তা-কর্মচারীদের সম্পদের হিসাব দেওয়ার নির্দেশ ইসির

ওরিজা এগ্রো
খেলাধুলা8 hours ago

সাকিবের নিরাপত্তা ইস্যুতে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

ওরিজা এগ্রো
অর্থনীতি8 hours ago

সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি স্বর্ণের হদিস নেই

ওরিজা এগ্রো
ক্যাম্পাস টু ক্যারিয়ার8 hours ago

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনে ৮ নতুন মুখ

ওরিজা এগ্রো
জাতীয়8 hours ago

মঙ্গলবার থেকে ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০