Connect with us

খেলাধুলা

সাকিবের পাঁচ বছরের অর্জনে নবীর হানা

Published

on

লোকসান

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান একপ্রকার নিজের ব্যক্তিগত সম্পদ করে ফেলেছিলেন সাকিব আল হাসান। বিশেষ করে ওয়ানডেতে তাকে সরানো একপ্রকার অসম্ভবই ছিল। টেস্ট এবং টি-টোয়েন্টিতে নিজের সিংহাসন বেশ কয়েকবারই হারিয়ে ফেলেছিলেন বাংলাদেশ ক্রিকেটের এই সুপারস্টার। তবে ওয়ানডে ক্রিকেটে ঠিকই নিজেকে ধরে রেখেছিলেন তিনি। কিন্তু এবার সেখান থেকেও সরে যেতে হলো সাকিবকে।

সবমিলিয়ে ৫ বছর পর এমন দিন দেখতে হলো সাকিবকে। আইসিসি ওয়ানডে অলরাউন্ডারের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারালেন তিনি। সাকিবকে সরিয়ে শীর্ষস্থান দখল করেছেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী। লম্বা সময় ধরে ক্রিকেটের বাইরে আছেন সাকিব। আর সেই সুবাদে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত ব্যাটিংয়ের মাধ্যমে অলরাউন্ডার তালিকার শীর্ষে উঠে গেলেন মোহাম্মদ নবী।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বল হাতে ১ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ১৩৬ রানের ইনিংস খেলেছিলেন নবী। বুধবার আইসিসির প্রকাশিত র‍্যাঙ্কিং থেকে দেখা যায়, আফগান এই অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ৩১৪। দ্বিতীয় স্থানে থাকা সাকিবের রেটিং পয়েন্ট ৩১০। ২৮৮ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

এদিকে ওয়ানডেতে নিজের জায়গা হারালেও টি-টোয়েন্টিতে ঠিকই নিজের স্থান ধরে রেখেছেন তিনি। ২৫৬ পয়েন্ট নিয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে সবার ওপরে আছে সাকিবের নাম। এই তালিকায় দুইয়ে আছেন অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস। তবে অজি তারকার পয়েন্ট ২১৭। যেখানে থেকে কিছুটা হলেও নিরাপদ তিনি।

আর টেস্টে এখন কিছুটা পিছিয়েই আছেন বাংলাদেশের তারকা। ৩২০ রেটিং পয়েন্ট নিয়ে তিনে আছেন সাকিব। প্রথম দুই স্থানে আছেন দুই ভারতীয় তারকা। এই তালিকায় শীর্ষে থাকা রবীন্দ্র জাদেজা থেকে অনেকটাই পিছিয়ে সাকিব। জাদেজার পয়েন্ট ৪১৬। আর এই তালিকার দুইয়ে আছেন আরেক ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন। তার রেটিং পয়েন্ট ৩২৬।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

শাহরুখের দলে যোগ দিলেন সাকিব

Published

on

লোকসান

আইপিএলে বলিউড বাদশা শাহরুখ খানের দলকে দুই বার চ্যাম্পিয়ন বানিয়েছিলেন বিশ্বসেরা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। কয়েক আসর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা এই অলরাউন্ডার এবার ভিন্ন লিগে ফ্র্যাঞ্চাজিটির সঙ্গে যুক্ত হয়েছেন। আমেরিকার মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) শাহরুখের দলটি খেলে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স নামে। তাদের হয়ে ২০২৪ আসরে সাকিবের খেলার কথা রয়েছে।

আজ (শুক্রবার) নিজেদের সামাজিক যোগাযোগামাধ্যমে দেওয়া এক পোস্টে এই তথ্য জানিয়েছে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স। সেখানে তারা লিখেছে, ‘আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসান এলএ নাইট রাইডার্সের সঙ্গে ২০২৪ মেজর লিগ ক্রিকেটের জন্য যুক্ত হচ্ছেন। শীঘ্রই দেখা হচ্ছে, সাকিব।’

এক বিবৃতিতে নাইট রাইডার্স গ্রুপ জানিয়েছে, ‘নাইট রাইডার্স পরিবারের সঙ্গে সাকিবের সম্পর্ক দীর্ঘদিনের, তিনি কেকেআরকে বিভিন্ন মঞ্চে প্রতিনিধিত্ব করেছেন। এর মধ্যে রয়েছে আমাদের দুটি চ্যাম্পিয়নশিপ, ২০১২ ও ২০১৪ আইপিএল চ্যাম্পিয়ন দলের সদস্য তিনি।

নাইট রাইডার্সের অধীনে আইপিএলে কেকেআর, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্স ও আইএল টি-টোয়েন্টিতে আবুধাবি নাইট রাইডার্স খেলে আসছে। মেজর লিগ ক্রিকেটের ২০২৩ আসরে একেবারের শেষে থেকে টুর্নামেন্ট শেষ করেছিল শাহরুখের দলটি। আসন্ন আসরে সেই বিপর্যয় কাটানোর লক্ষ্যে তারা আটঘাট বেঁধে নামছে। তারই একটি নমুনা পরিবারের পুরোনো সদস্য সাকিবকে নতুন করে দলে ভেড়ানো।

সাকিব ছাড়াও আগে থেকেই লস অ্যাঞ্জেলস স্কোয়াডে আছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার সুনীল নারিন, আন্দ্রে রাসেল, জেসন রয়, স্পেন্সার জনসনের মতো বিদেশি তারকারা। এ ছাড়া ভারতের স্থানীয় ক্রিকেটারদের মধ্যে উন্মুক্ত চাঁদ, আলী খান, সাইফ বদর, নিতীশ কুমার আছেন স্কোয়াডে। গত ২১ মার্চ এমএলসির প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছিল, তবে ১৬ জুন পর্যন্ত ক্রিকেটার দলে যুক্ত করার অতিরিক্ত ড্রাফট খোলা রয়েছে।

বিশ্বকাপের পর ৫ জুলাই থেকে শুরু হবে মেজর লিগ ক্রিকেটের দ্বিতীয় মৌসুম। প্রথম মৌসুমে লস অ্যাঞ্জেলস ছিল পয়েন্ট তালিকায় ৬ নম্বরে, সবার নিচে। আসরের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির এমআই নিউইয়র্ক ও সিয়েটল ওরকাস মুখোমুখি হবে। গত আসরে তারা চ্যাম্পিয়ন-রানার্স আপ হয়েছিল। পরবর্তীতে এমএলসি টুর্নামেন্টের ফাইনাল হবে ২৯ জুলাই।

উল্লেখ্য, কলকাতার হয়েই আইপিএলে অভিষেক হয়েছিল সাকিবের। এরপর সাবেক এই টাইগার অধিনায়ক ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল দাপিয়েছেন। কলকাতার দুই শিরোপাতেই ছিল তার অবদান। ২০১৮ ও ২০১৯ মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেন সাকিব। এরপর ২০২১ সালেও খেলেন কলকাতার হয়ে। সেই মৌসুমের পর আর আইপিএলে দেখা যায়নি সাকিবকে। এমনকি আর ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলবেন না বলে গত বছর কয়েকটি টুর্নামেন্ট থেকেও তিনি নাম প্রত্যাহার করে নেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

নারী বিশ্বকাপ ফুটবল আয়োজন করবে ব্রাজিল

Published

on

লোকসান

২০২৭ সালের নারী বিশ্বকাপ ফুটবল আয়োজকের দৌড় থেকে কদিন আগেই সরে দাঁড়ায় যুক্তরাষ্ট্র ও মেক্সিকো। এরপর ফিফা কংগ্রেসে ভোটাভুটি শেষে আসন্ন দশম নারী বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে দেশ ব্রাজিল।

শুক্রবার (১৭ মে) ব্যাংককে ফিফা কংগ্রেসে ভোটাভুটিতে ১১৯টি ভোট পায় ব্রাজিল। অন্যদিকে, যৌথভাবে আয়োজনের উদ্যোগ নেওয়া বেলজিয়াম-নেদারল্যান্ডস-জার্মানির ভাগে পড়ে ৭৮টি ভোট। অবশ্য চূড়ান্ত ভোটাভুটির আগে ব্রাজিলের দিকেই পাল্লা ভারী ছিল। ফিফা টেকনিক্যাল কমিটির মূল্যায়নে লাতিন দেশটি আয়োজক হওয়ার দৌড়ে কিছুটা এগিয়ে ছিল।

ব্রাজিলকে ভোট দেওয়ার বড় কারণ হলো- সেখানে অনেকগুলো স্টেডিয়াম আছে। প্রায় ১০টি স্টেডিয়াম। এসব স্টেডিয়ামে ২০১৪ সালের পুরুষ বিশ্বকাপ সুষ্ঠভাবে সম্পন্ন করার অভিজ্ঞতা আছে তাদের। অপরদিকে ইউরোপের তিন দেশ আয়োজক হলে অংশগ্রহণকারী দেশগুলোর জন্য কঠিন হয়ে যায়। কারণ, একটি স্টেডিয়াম থেকে আরেকটি স্টেডিয়ামের দূরত্ব অনেক বেশি।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের সভাপতি এডনাল্ডো রদ্রিগেজ বলেছেন, ‘আমরা জানতাম যে দক্ষিণ আমেরিকার নারী ফুটবল এবং নারীদের জন্য বিজয় উদযাপন করব। আপনি নিশ্চিত হতে পারেন, কোনো ঝামেলা ছাড়াই আমরা নারীদের জন্য সেরা বিশ্বকাপ আয়োজন সম্পন্ন করবো।’

ফিফা প্রেসিডেন্ট গিয়ান্নি ইনফান্তিনো বলেছেন, ‘ব্রাজিলের টুর্নামেন্ট হবে এ যাবৎকালের সেরা নারী বিশ্বকাপ।’

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

কোপার আগে আর্জেন্টিনার দুই ম্যাচের সূচি ঘোষণা

Published

on

লোকসান

আগামী জুন-জুলাইয়ে চলবে বিশ্ব ফুটবলের ব্যস্ত সূচি। কোপা আমেরিকার আগে নিজেদের ঝালিয়ে নিতে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা আগে থেকেই দুটি প্রীতি ম্যাচের সূচি নির্ধারণ করে রেখেছিল। এবার নতুন করে ভেন্যুও চূড়ান্ত করেছে আলবিসেলেস্তেরা। সর্বশেষ মার্চে লিওনেল স্কালোনির শিষ্যরা এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে জয়ের ধারা ধরে রেখেছিল। কোপার চূড়ান্ত প্রস্তুতির লক্ষ্যে দুই প্রীতি ম্যাচেও তারা অক্ষুণ্ন রাখতে চায় সেই ধারাবাহিকতা।

বৃহস্পতিবার (১৬ মে) এক বিবৃতিতে আসন্ন ম্যাচ দুটির কথা জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)। সূচি অনুযায়ী- ৯ জুন শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ইকুয়েডরের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পরবর্তীতে ১৪ জুন গুয়েতেমালার বিপক্ষে তাদের ম্যাচটি হবে ওয়াশিংটন ডিসিতে। এর আগে গত ফেব্রুয়ারিতে জানানো বিবৃতিতেও শিকাগোয় ঠিক ছিল আর্জেন্টিনার প্রথম ম্যাচের ভেন্যু, তবে ল্যান্ডওভারের ফেডেক্স ফিল্ডে দ্বিতীয় ম্যাচ হওয়ার কথা ছিল। সেই ম্যাচের ভেন্যুতেই কেবল নতুন করে পরিবর্তন আনা হয়েছে।

আসন্ন দুই ম্যাচের প্রথম প্রতিপক্ষ ইকুয়েডর কোপা আমেরিকায়ও খেলবে। ফলে লাতিন আমেরিকার দেশটির বিপক্ষে ম্যাচকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন আলবিসেলেস্তে কোচ স্কালোনি। অন্যদিকে, কোপা আমেরিকায় জায়গা মেলেনি মধ্য আমেরিকার দেশ গুয়াতেমালার। ইকুয়েডরকে ‘কঠিন প্রতিপক্ষ’ আখ্যা দিয়ে স্কালোনি বলেন, ‘খেলোয়াড়রা লম্বা একটা মৌসুম শেষ করে খেলতে নামবে। অনেকেরই মৌসুমজুড়ে প্রচুর ম্যাচ খেলতে হয়েছে। যে দুটি ম্যাচ আছে, এর মধ্যেই প্রস্তুত হয়ে যাবে দল। ইকুয়েডর কঠিন প্রতিপক্ষ। আর গুয়েতেমালা ম্যাচে অনেক দর্শক হয়। সেটাও ভালো ম্যাচই হবে। কারণ, মানুষ দিন শেষে ভালো ফুটবলই দেখতে আসে।’

ইকুয়েডরের সাম্প্রতিক পারফরম্যান্সও স্কালোনির এমন মন্তব্যের প্রমাণ দেয়। ২০২৬ বিশ্বকাপের আঞ্চলিক বাছাইয়ে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে মাত্র একটিতে হেরেছে ইকুয়েডর, সর্বশেষ পাঁচটিতে ৩ জয় এবং ২ ড্র তাদের। কোপা আমেরিকায় আর্জেন্টিনা-ইকুয়েডর দু’দলই নিজেদের গ্রুপ থেকে প্রত্যাশিতভাবে এগোতে পারলে মুখোমুখি দেখা হবে কোয়ার্টার ফাইনাল বা সেমিফাইনালে। তাই কোপার প্রস্তুতির জন্য ইকুয়েডরকে সেরা প্রতিপক্ষ মানছেন আর্জেন্টিনা কোচ।

এদিকে, একইসঙ্গে কন্ডিশনের সঙ্গেও মানিয়ে নেওয়ার কাজটি সেরে নেবেন লিওনেল মেসি বাদে অন্যরা। কারণ এলএমটেন বর্তমানে আমেরিকান ফুটবলের প্রধান তারকা, আগে থেকেই তিনি ওই কন্ডিশন সম্পর্কে ভালো জানেন। আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রে আসর বসবে কোপা আমেরিকার। যেখানে উদ্বোধনী দিনেই ম্যাচ রয়েছে মেসি-আনহেল ডি মারিয়াদের। তাদের গ্রুপ ‘এ’-তে বাকি তিন সঙ্গী কানাডা, চিলি ও পেরু।

কোপায় আর্জেন্টিনা কানাডার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে ২০ জুন, আটালান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়াম। ২৫ জুন নিউজার্সিতে দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ চিলি। আর ২৯ জুন মায়ামির হার্ড রক স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ প্রতিপক্ষ পেরু। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও মেক্সিকো এখন পর্যন্ত লাতিন আমেরিকার শীর্ষ এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছে। এবারের আসরে ২৬ সদস্যের দল ঘোষণার অনুমোদন দিয়েছে কনমেবল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল

Published

on

লোকসান

লম্বা-ভ্রমণের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল। শুক্রবার (১৭ মে) ভোরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া বিভাগ খুদে বার্তায় এ তথ্য নিশ্চিত করেছে।

গণমাধ্যমে পাঠানো খুদে বার্তায় বলা হয়, হিউস্টেনের জর্জ বুশ আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে করেছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। প্রতিবারই বড় স্বপ্ন আর প্রত্যাশা নিয়ে ইন্টারন্যাশনার ক্রিকেট কাউন্সিল-আইসিসির বৈশ্বিক আসর খেলতে যায় লাল-সবুজের প্রতিনিধিরা।

পেছনে থাকে ১৭ কোটি মানুষের আশা-ভালোবাসা আর প্রার্থনা। কিন্তু বেশিভাগ সময় ফিরতে হয়েছে খালি হাত আর হতাশা নিয়ে। এবারও সেই একই ভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গেল নাজমুল হোসেন শান্তর দল।

অস্ট্রেলিয়ায় হওয়া বিশ্বকাপের গত আসরে দ্বিতীয় রাউন্ডে খেলে টাইগাররা। এবারও সেই লক্ষ্য নিয়েই বুধবার (১৫ মে) দিবাগত রাতে ঢাকা ছাড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে যাত্রা বিরতি করতে হয় শান্ত-তাসকিনদের। সেখান থেকে যুক্তরাষ্ট্রের হিউস্টনে পৌঁছেছেন ক্রিকেটার।

এর আগে বিসিবির একটি সূত্র জানিয়েছিল, ঢাকা থেকে ক্রিকেটারদের বহনকারী বিমান দুবাইয়ে যাত্রা বিরতি করে। সেখানে প্রায় ৫ ঘণ্টা অপেক্ষার পর বিশ্বকাপের সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে যাত্রা করে।

বিশ্বকাপ শুরু আগে সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। হিউস্টনে ২১, ২৩ ও ২৫ মে হবে ম্যাচগুলো।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ

Published

on

লোকসান

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বুধবার মধ্যরাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। বিশ্বকাপ শুরুর আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নাজমুল হোসেন শান্ত বাহিনী। এরপর বিশ্বকাপের আনুষ্ঠানিক ওয়ার্ম-আপ ম্যাচ খেলার কথা রয়েছে। আইসিসির তরফ থেকে এখনো প্রস্তুতি ম্যাচগুলোর সূচি ঘোষণা করা হয়নি।

ভারতীয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো এক প্রতিবেদনে দাবি করেছে, আগামী ১ জুন নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। এই মাঠেই বিশ্বকাপের গ্রুপ পর্বের তিনটি ম্যাচ খেলবে রোহিত শর্মারা। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হাই-ভোল্টেজ ম্যাচটিও রয়েছে।

ক্রিকইনফোর দাবি, আগামী ১ জুন নিয়ইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। অন্যদিকে, নিউইয়র্কে মূল পর্বের একটি ম্যাচ রয়েছে বাংলাদেশেরও। আগামী ১০ জুন সেখানে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টিম টাইগার্স।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। আমেরিকার মাটিতে অনুষ্ঠিত হবে ১৬টি ম্যাচ। এর ৮টিই হওয়ার কথা রয়েছে নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
লোকসান
আইন-আদালত8 mins ago

ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার: প্রধান বিচারপতি

লোকসান
ক্যাম্পাস টু ক্যারিয়ার27 mins ago

ইবিতে গুণীজনদের সংবর্ধনা অনুষ্ঠিত

লোকসান
জাতীয়32 mins ago

নির্বাচন সংক্রান্ত সেবা মিলবে ৯৯৯-এ

লোকসান
অর্থনীতি46 mins ago

ইলেক্ট্রিক্যাল পণ্যের বাজারে দেশীয় কোম্পানির আধিপত্য

লোকসান
আবহাওয়া53 mins ago

তাপমাত্রা ও বৃষ্টি নিয়ে সুখবর দিলো আবহাওয়া অধিদপ্তর

লোকসান
পুঁজিবাজার2 hours ago

লোকসানে ১৫ খাতের বিনিয়োগকারীরা

লোকসান
জাতীয়2 hours ago

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

লোকসান
পুঁজিবাজার3 hours ago

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ৫ খাতের বিনিয়োগকারীরা

লেনদেন
পুঁজিবাজার3 hours ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ফার্মা খাত

লোকসান
কর্পোরেট সংবাদ3 hours ago

প্রযুক্তির অগ্রযাত্রায় নারীর পাশে আইএফআইসি ব্যাংক শীর্ষক বিশেষ ক্যাম্পেইন শুরু

লোকসান
পুঁজিবাজার4 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে

লোকসান
রাজধানী4 hours ago

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের আগুন নিয়ন্ত্রণে

লোকসান
পুঁজিবাজার4 hours ago

শেয়ারবাজার ছাড়লেন দুই হাজার বিনিয়োগকারী, যুক্ত হলেন সমপরিমাণ

লোকসান
ব্যাংক5 hours ago

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

লোকসান
কর্পোরেট সংবাদ5 hours ago

ইসলামী ব্যাংকের উদ্যোগে শরী‘আহ সচেতনতা বিষয়ক ওয়েবিনার

লোকসান
পুঁজিবাজার6 hours ago

সপ্তাহজুড়ে ব্লকে লাভেলো আইসক্রিমের সর্বোচ্চ লেনদেন

লোকসান
জাতীয়6 hours ago

মাত্র ১ দিনেই মিলবে ভারতের ভিসা

লোকসান
পুঁজিবাজার6 hours ago

সাপ্তাহিক দরপতনের তালিকায় ‘এ’ ক্যাটাগরির আধিপত্য

লোকসান
পুঁজিবাজার7 hours ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে রিলায়েন্স ওয়ান মিউচুয়াল ফান্ড

লোকসান
পুঁজিবাজার7 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে ই-জেনারেশন

লোকসান
জাতীয়7 hours ago

ষড়যন্ত্র মোকাবেলা করে আ.লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে: প্রধানমন্ত্রী

লোকসান
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 hours ago

নৌবাহিনীতে চাকরির সুযোগ, আবেদন শুরু

লোকসান
রাজধানী7 hours ago

রাজধানীতে কক্সবাজার এক্সপ্রেসের বগি বিচ্ছিন্ন

লোকসান
রাজধানী8 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে শনিবার

লোকসান
জাতীয়8 hours ago

ঢাকাসহ ৬ অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১