Connect with us

জাতীয়

ঈদুল আজহার জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী

Published

on

লেনদেন

চলতি বছর কোরবানিতে এক কোটি ৭ লাখ ২ হাজার ৩৯৪টি পশুর চাহিদার বিপরীতে দেশে এক কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু প্রস্তুত আছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. আব্দুর রহমান।

বৃহস্পতিবার (১৬ মে) প্রাণিসম্পদ অধিদপ্তরে আসন্ন পবিত্র ঈদ উল আযহা উপলক্ষ্যে কোরবানি পশুর চাহিদা নিরূপণ, সরবরাহ এবং কোরবানি পশুর পরিবহন নিশ্চিতকল্পে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।

তিনি বলেন, এ বছর ১ কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে। যা গতবারের চেয়ে ৪ লাখ ৪৪ হাজার ৩৪টি বেশি। আর এক কোটি ৭ লাখ ২ হাজার ৩৯৪টি পশুর চাহিদা থাকতে পারে বলে সম্ভাবনার জায়গা আমরা ধরে নিয়েছি।

মন্ত্রী বলেন, বাইরে থেকে যাতে পশু না আসে, এটা আমাদের নীতিগত সিদ্ধান্ত আগেরই। এ সুযোগ নেই। চোরাই পথে যাতে না আসে, সে ব্যাপারেও আমরা সতর্ক এবং সজাগ থাকবো।

তিনি জানান, এ বছর সারা দেশে ৩ হাজার পশুর হাট বসবে। এরমধ্যে ঢাকা সিটি কর্পোরেশনে বসবে ২১টি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

সুন্দরবনে প্রবেশে তিন মাসের নিষেধাজ্ঞা

Published

on

লেনদেন

সুন্দরবনের বন্য প্রাণী এবং নদী–খালের মাছের বিচরণ ও প্রজনন কার্যক্রমের সুরক্ষায় শনিবার (১ জুন) থেকে তিন মাসের জন্য বন্ধ হলো সুন্দরবনের দুয়ার। ইন্টিগ্রেটেড রিসোর্সেস ম্যানেজমেন্ট প্ল্যানের (আইআরএমপি) সুপারিশ অনুযায়ী প্রজনন ঋতুতে সুন্দরবনে সব ধরনের প্রবেশ নিষিদ্ধ করেছে বন বিভাগ।

এদিকে দীর্ঘ তিন মাস নিষেধাজ্ঞায় কীভাবে সংসার চালাবেন, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন বনজীবীরা।

খুলনা অঞ্চলের প্রধান বন সংরক্ষক (সিএফ) মিহির কুমার দো গণমাধ্যমকে জানান, নির্দেশনা অনুযায়ী আজ শনিবার (১ জুন) থেকে (৩১ আগস্ট) পর্যন্ত ৩ মাস সুন্দরবনে মাছ ধরতে পারবেন না জেলেরা। পাশাপাশি কোনো পর্যটকও প্রবেশ করতে পারবে না। এ সময়ের মধ্যে কোনো নৌযান সুন্দরবনের অভ্যন্তরের খালগুলোতে চলাচল করতে পারবে না। নিষেধাজ্ঞার এ সময়ের জন্য বনজীবীদের প্রণোদনার তালিকার যাছাই বাছাই চলছে।

তিনি জনান, বাছাইয়ের কাজ শেষ করে এ বছর প্রণোদনা দেওয়া সম্ভব হবে না। আগামী বছর দেওয়া হবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

খুলনা-মোংলা রেলপথে যাত্রা শুরু আজ

Published

on

লেনদেন

অবশেষে অপেক্ষার অবসান হতে চলেছে দক্ষিণাঞ্চলবাসীর, দেশের পর্যটনশিল্পে উন্মোচিত হতে যাচ্ছে সম্ভাবনার আরেক দুয়ার। চার হাজার ২২৫ কোটি টাকা ব্যয়ে পূর্ণতা পেল বেনাপোল-খুলনা-মোংলা রেলপথ, যদিও প্রকল্পের শুরুতে ব্যয় নির্ধারিত ছিল এক হাজার ৭২১ কোটি টাকা।

দীর্ঘ সময় আর তিনগুণ ব্যয়ের পর আজ শনিবার (০১ জুন) থেকে নতুন রুটে চালু হতে যাচ্ছে ট্রেন চলাচল। নতুন রুটটি উদ্বোধন করতে যাওয়া ট্রেনটির নাম দেওয়া হয়েছে ‘খুলনা বেতনা এক্সপ্রেস’।

জানা গেছে, খুলনা-মোংলা পোর্ট রেলপথ প্রকল্প একনেকে পাস হয় ২০১০ সালের ২১ ডিসেম্বর। এরপর আনুষঙ্গিক সব প্রক্রিয়া সম্পন্ন করে আনুষ্ঠানিকভাবে প্রকল্পের নির্মাণকাজ শুরু হয় ২০১৭ সালের সেপ্টেম্বরে। প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্ট রূপসা ব্রিজের ওপর রেলসেতুসহ প্রকল্পের কাজ শেষ করেছে ভারতীয় দুটি এবং বাংলাদেশের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান লার্সন এন্ড টুরবো লি. (এলএনটি) রূপসা নদীর ওপর রেলসেতু তৈরির কাজ করেছে। বাকি কাজ করেছে ভারতের অন্য ঠিকাদারি প্রতিষ্ঠান ইরকন ইন্টারন্যাশনাল। বাংলাদেশের মুন ব্রাদার্স জয়েন্ট ভেঞ্চার (জেভি) নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান করেছে সিগন্যালিং এবং টেলিকমিউনিকেশনের কাজ।

বেশ কয়েক দফা সময় বাড়িয়ে চলতি বছরের মার্চ মাসে প্রকল্পের কাজ শেষ হয়। শেষ দফায় প্রকল্পের সময় বাড়ানো হয়েছিল চলতি বছরের ৩০ জুন পর্যন্ত। প্রকল্পের কাজে হাত দেওয়ার পর সময় লেগেছে সাড়ে ছয় বছর।

প্রকল্পটিতে বাংলাদেশ সরকারের বিনিয়োগ প্রকল্পের মোট ব্যয়ের এক তৃতীয়াংশ অর্থাৎ এক হাজার কোটি টাকা। বাকি দুই তৃতীয়াংশ বিনিয়োগ ভারত সরকারের পক্ষে দেশটির এক্সিম ব্যাংকের।

নির্মাণ প্রকল্পের পরিচালক ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আরিফুল ইসলাম জানান, বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্রবন্দর মোংলার সঙ্গে দেশের রেলওয়ের বর্তমান নেটওয়ার্ক সংযোগ স্থাপন এবং মোংলা বন্দরের সঙ্গে পার্শ্ববর্তী দেশসমূহের রেলযোগাযোগ প্রতিষ্ঠা করা, বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবনের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য পর্যটকদের আকৃষ্ট করা, মোংলা পোর্ট পর্যন্ত রেলপথে আরামদায়ক ভ্রমণের সুব্যবস্থা করা, রেলের নেটওয়ার্ক সম্প্রসারণ এবং বাংলাদেশ রেলওয়ের রাজস্ব আয় বৃদ্ধির মাধ্যমে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে খুলনা-মোংলা পোর্ট রেলপথ প্রকল্পটি বাস্তবায়িত হয়েছে।

তিনি বলেন, পুরোনো ট্রেন দিয়ে মোংলা-বেনাপোল রুটে ১ জুন থেকে নিয়মিতভাবে ট্রেন চলাচল শুরু হলেও কোরবানির ঈদের পর এই রুটে নতুন ট্রেন সংযোজন করা হবে এবং ট্রেনের সংখ্যাও বৃদ্ধি পাবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ধর্মমন্ত্রীর চুরি হওয়া ফোন উদ্ধার করলো ডিবি

Published

on

লেনদেন

ধর্মমন্ত্রী ফরিদুল হক খানের আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলের খোয়া যাওয়া ফোন উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সাইবার (উত্তর) বিভাগ। এছাড়া ফোনটি চুরির অভিযোগে আন্তঃজেলা মোবাইল চোর চক্রের ৯ জনকে গ্রেপ্তার করেছে ডিবি।

শুক্রবার (৩১ মে) ডিবি সাইবার (উত্তর) বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আশরাফুল্যা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ধর্মমন্ত্রীর চুরি যাওয়া আইফোন উদ্ধারসহ আন্তঃজেলা মোবাইল চোর চক্রের ৯ জনকে গ্রেপ্তার করেছে ডিবি সাইবার (উত্তর) বিভাগ। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিবির পক্ষ থেকে জানানো হয়, আগামীকাল দুপুরে ডিবির প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানাবেন।

এর আগে গত ৩০ এপ্রিল ধর্মমন্ত্রী ফরিদুল হক খানের ফোন খোয়া যায়। পরে মন্ত্রীর ব্যক্তিগত সহকারী মোহাম্মদ ইসমাইল হোসেন জামালপুর জেলার ইসলামপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

থানায় করা জিডিতে বলা হয়, ধর্মমন্ত্রী ফরিদুল হক খান গত ৩০ এপ্রিল সকালে ইসলামপুর পৌরসভাধীন মোশাররফগঞ্জে একটি জানাজায় অংশগ্রহণ করেন। সেখানে তার পাঞ্জাবির পকেট থেকে মোবাইল ফোনটি সিমসহ পড়ে যায়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

শনিবারের নিয়োগ পরীক্ষা স্থগিত করলো এনবিআর

Published

on

লেনদেন

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ঢাকার অঞ্চল-২০ এর জন্য ১১১ পদে কর্মী নিয়োগে লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল শনিবার। তবে আদালতের আদেশে তা স্থগিত করেছে এনবিআর।

শুক্রবার (৩১ মে) গণমাধ্যমকে এ তথ্য জানান এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মুনেম।

তিনি বলেন, আগামীকাল শনিবার ঢাকার কর অঞ্চল-২০ এর একটি নিয়োগের লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু উচ্চ আদালতের এক নির্দেশনা এসেছে। নিদের্শনা মানতে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে এনবিআর।

এক বিজ্ঞপ্তিতে এনবিআর জানায়, গ্রেড-১৩ থেকে গ্রেড-২০ এ নিয়োগের জন্য এই লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল।

এর মধ্যে কম্পিউটার অপারেটর পদে একটি, প্রধান সহকারী ১৭টি, উচ্চমান সহকারী পদে ২০টি, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ২০টি, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ২১টি এবং অফিস সহায়ক পদে ২৩টি শূন্যপদে নিয়োগ দেয়ার কথা বলা হয়েছিল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পাহাড়-পর্বত স্বাভাবিক থাকলে আমরা ভালো থাকব: সাবের হোসেন

Published

on

লেনদেন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, পাহাড় পর্বত স্বাভাবিক থাকলে আমরা ভালো থাকব। আমাদের বেঁচে থাকার জন্য এই পাহাড়গুলোকে সংরক্ষণ করা অপরিহার্য। জলবায়ু পরিবর্তন পর্বত, হিমবাহ এবং প্রতিবেশ ব্যবস্থার জন্য উল্লেখযোগ্য হুমকি সৃষ্টি করে। হিমবাহের গলে যাওয়া জীববৈচিত্র্য এবং পানির ওপর নির্ভরশীল লক্ষ লক্ষ মানুষের জীবিকাকে প্রভাবিত করে। এটি জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে বিশ্বব্যাপী সহযোগিতা ও সম্মিলিত প্রচেষ্টার তাগিদ দেয়।

শুক্রবার (৩১ মে) মাউন্ট এভারেস্ট দিবস উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে নেপাল দূতাবাসের আয়োজনে ‘মাউন্টেন মেমোরিজ কানেক্টিং পিক্স অ্যান্ড পিপল’ শীর্ষক ফটোগ্রাফি প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবের চৌধুরী বলেন, মেধাবী ফটোগ্রাফারদের ছবিগুলো আমাদের জীবনে প্রকৃতির গভীর প্রভাবের কথা মনে করিয়ে দেয় এবং সেই পরিবেশকে লালন ও রক্ষা করতে অনুপ্রাণিত করে। পর্বত আমাদের সীমানা পেরিয়ে নেপাল ও অন্যান্য জাতির সঙ্গে পরিবেশগত স্থায়িত্ব ও জলবায়ু স্থিতিশীলতার প্রতিশ্রুতিতে একত্রিত করে।

মন্ত্রী ফটোগ্রাফারদের শিল্পকর্মের জন্য প্রশংসা করে বলেন, আপনাদের কাজ কেবল আমাদের আনন্দিত ও অনুপ্রাণিত করে না, বরং আমাদের প্রাকৃতিক ঐতিহ্য সংরক্ষণের গুরুত্ব সম্পর্কে সচেতনতা বাড়াতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এ সময় অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, বাংলাদেশে নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব সালাউদ্দিন আহমেদ এবং ফটোগ্রাফি প্রদর্শনীর কিউরেটর এনাম উল-হক ও বক্তব্য রাখেন।

জানা গেছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ‘ফটোগ্রাফি প্রদর্শনী’ আগামী ২ জুন পর্যন্ত চলবে। এটি সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেন লেনদেন
পুঁজিবাজার15 hours ago

শেয়ারবাজারে লেনদেন কমেছে ২৪ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (২৬ মে থেকে ৩০ মে) গড় লেনদেন ২৪ শতাংশের বেশি কমেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার22 hours ago

পুঁজিবাজারে মে মাসেই সূচক কমেছে ৩৩৩ পয়েন্ট

চলতি বছরের শুরুতে দেশের পুঁজিবাজারে সূচক ও লেনদেনের ঊর্ধ্বমুখিতা দেখা দিলেও পর্যায়ক্রমে দরপতনের হার পরিলক্ষিত হয়েছে। চলতি মে মাসের ২০...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের কুপন রেট ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের ইউনিটহোল্ডারদের জন্য কুপন রেট বা সুদহার ঘোষণা করা হয়েছে। আগামী অর্ধবছরের জন্য ব্যাংকটি...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

রূপালী ব্যাংকের আয় বেড়েছে ৪৬ শতাংশ

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী ব্যাংক পিএলসি।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সিটি ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির সংখ্যা খুব কম: শেখ শামসুদ্দিন

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেছেন, যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরে তালিকাভুক্ত লক্ষ লক্ষ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ব্র্যাক ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক পিএলসি।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে সিএসইর শুভেচ্ছা

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নবনিযুক্ত সচিব মোঃ আব্দুর রহমান খানকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন চিটাগং স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই)। বৃহস্পতিবার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজার সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে: সালমান এফ রহমান

পুঁজিবাজারকে শক্তিশালী করতে যা প্রয়োজন তা করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৪২ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৮টি কোম্পানির মোট ৪২ কোটি ৮০ লাখ ২৪ হাজার টাকার শেয়ার লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

মার্কেন্টাইল ব্যাংকের এজিএমে লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক পিএলসির ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় ৩১ ডিসেম্বর,২০২৩ পর্যন্ত সমাপ্ত বছরের ব্যালেন্স শীট...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যালস

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮৯ কোম্পানির মধ্যে ২১৩টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

বাটা সুর সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮৯টি কোম্পানির মধ্যে ১২৬ কোম্পানির শেয়ারদর কমেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে রূপালী লাইফ ইন্স্যুরেন্স

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৮৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

শেষ কার্যদিবসে উত্থান, বেড়েছে লেনদেনও

চলতি মাসের ও সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের ইতিবাচক ধারায় লেনদেন শেষ হয়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

স্পট মার্কেটে যাচ্ছে বিমা খাতের দুই কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী রবিবার (২ জুন) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের দুই কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

রবিবার লেনদেনে ফিরছে বিমা খাতের পাঁচ কোম্পানি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ৫ কোম্পানি রেকর্ড ডেটের পর আগামী রবিবার (২ জুন) শেয়ার লেনদেনে ফিরবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

জেনেক্স ইনফোসিসের নাম সংশোধনে সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত জেনেক্স ইনফোসিস লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি। ডিএসই সূত্রে এ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ইনটেকে নতুন কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইনটেক লিমিটেডে নতুন কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

আইএফআইসি ব্যাংকের পরিচালক শায়ান এফ রহমানের শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক পিএলসির মনোনীত পরিচালক শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। গত ২৭ মে তিনি এ ঘোষণা প্রদান করেন। ঢাকা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেন
জাতীয়3 mins ago

সুন্দরবনে প্রবেশে তিন মাসের নিষেধাজ্ঞা

লেনদেন
জাতীয়15 mins ago

খুলনা-মোংলা রেলপথে যাত্রা শুরু আজ

লেনদেন
আন্তর্জাতিক33 mins ago

লোকসভা নির্বাচনের শেষ ধাপের ভোটগ্রহণ চলছে

লেনদেন
কর্পোরেট সংবাদ10 hours ago

এইচএসসি পরীক্ষা পেছানোর ভুয়া বিজ্ঞপ্তি ফেসবুকে

লেনদেন
রাজধানী10 hours ago

শেখেরটেকে আবাসিক ভবনে আগুন

লেনদেন
আন্তর্জাতিক10 hours ago

সৌদিতে পুরুষের চেয়ে এখন বেশি স্বনির্ভর নারীরা

লেনদেন
জাতীয়11 hours ago

ধর্মমন্ত্রীর চুরি হওয়া ফোন উদ্ধার করলো ডিবি

লেনদেন
রাজনীতি11 hours ago

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় খাবার বিতরণে যাচ্ছে আ.লীগের ত্রাণ উপকমিটি

লেনদেন
খেলাধুলা12 hours ago

সাকিবের মুখে রোহিতের প্রশংসা

লেনদেন
সারাদেশ12 hours ago

সুন্দরবনে আরও ১৫ মৃত হরিণ উদ্ধার

লেনদেন
জাতীয়13 hours ago

শনিবারের নিয়োগ পরীক্ষা স্থগিত করলো এনবিআর

লেনদেন
জাতীয়13 hours ago

পাহাড়-পর্বত স্বাভাবিক থাকলে আমরা ভালো থাকব: সাবের হোসেন

লেনদেন
জাতীয়13 hours ago

চালু হচ্ছে কক্সবাজার স্পেশাল ট্রেন

লেনদেন
শিল্প-বাণিজ্য14 hours ago

দেশের অর্থনীতি চাপের মধ্যে আছে: আহসানুল ইসলাম

লেনদেন
সারাদেশ14 hours ago

তিন মাসের জন্য বন্ধ হচ্ছে সুন্দরবনের দুয়ার

লেনদেন
স্বাস্থ্য14 hours ago

করোনায় আক্রান্ত আরও ২২ জন

লেনদেন
অর্থনীতি15 hours ago

বেনাপোল বন্দর দিয়ে ১২০ টন কাঁচামরিচ আমদানি

লেনদেন
জাতীয়15 hours ago

২৭১ যাত্রী নিয়ে মালয়েশিয়ায় যাবে বিমানের বিশেষ ফ্লাইট

লেনদেন
পুঁজিবাজার15 hours ago

শেয়ারবাজারে লেনদেন কমেছে ২৪ শতাংশ

লেনদেন
খেলাধুলা16 hours ago

ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ আগামীকাল

লেনদেন
জাতীয়16 hours ago

কক্সবাজার স্পেশাল ট্রেন চালু হচ্ছে ১২ জুন

লেনদেন
সারাদেশ16 hours ago

চবিতে আসছেন এভারেস্টজয়ী বাবর আলীসহ ৮ বিশিষ্ট ব্যক্তি

লেনদেন
অর্থনীতি16 hours ago

ঈদের আগে লাগামহীন মসলার বাজার

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার16 hours ago

বই পড়ে পুরস্কার পেলো ৩ হাজার শিক্ষার্থী

লেনদেন
জাতীয়17 hours ago

মিয়ানমার থেকে আর কাউকে ঢুকতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০