Connect with us

পুঁজিবাজার

একমি পেস্টিসাইডসের প্রান্তিক প্রকাশ

Published

on

প্রাইম ব্যাংক

চলতি সমাপ্ত হিসাববছরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ-রসায়ন খাতের কোম্পানি একমি পেস্টিসাইডস লিমিটেড।

আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, প্রথম প্রান্তিকে (জুলাই,২৩-সেপ্টেম্বর,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) লোকসান হয়েছে ৩৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৯ পয়সা।

আর অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর,২৩-ডিসেম্বর,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) লোকসান হয়েছে ২০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩৮ পয়সা।

অপরদিকে, অর্থবছরের দুই প্রান্তিকে (জুলাই,২৩-ডিসেম্বর,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) লোকসান হয়েছে ৫৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৬৯ পয়সা।

এছাড়া, চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির ১৭ পয়সা আয় হয়েছিল।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে কোম্পানিটির লোকসান হয়েছে ৫৯ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৮৬ পয়সা।

৩১ ডিসেম্বর, ২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৭ টাকা ৭৯ পয়সা।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পুঁজিবাজার

প্রাইম ব্যাংককে এমএফএস সাবসিডিয়ারি গঠনে অনুমতি

Published

on

প্রাইম ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসিকে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) পরিচালনার জন্য সহযোগী কোম্পানি বা সাবসিডিয়ারি প্রতিষ্ঠান গঠনের অনুমতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার (২১ মে) ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গত বছরের ১৪ আগস্ট ব্যবসা বহুমুখীকরণে এমএফএস কার্যক্রম পরিচালনাসহ বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছিল প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদ। এসব সিদ্ধান্তের মধ্যে ডিজিটাল ব্যাংকে বিনিয়োগ এবং এমএফএস সেবা প্রদানে আলাদা সাবসিডিয়ারি প্রতিষ্ঠান গঠন উল্লেখযোগ্য। তবে এসব খাতে বিনিয়োগের জন্য নিয়ন্ত্রক সংস্থার অনুমতির প্রয়োজন ছিলো। এবার এমএফএসের জন্য সাবসিডিয়ারি গঠনের অনুমতি দিলো বাংলাদেশ ব্যাংক।

জানা যায়, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) জন্য সহযোগী প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় কোম্পানিটির পরিশোধিত মূলধন হবে ৪৫ কোটি টাকা। এমএফএস নীতিমালা ২০২২ অনুসারে নতুন এ সেবা গঠন করবে বেসরকারি ব্যাংকটি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

এটিবিতে লেনদেনে বিএসইসির নতুন নির্দেশনা

Published

on

প্রাইম ব্যাংক

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অলটারনেটিভ ট্রেডিং বোর্ডের (এটিবি) কোম্পানিগুলোর শেয়ার লেনদেনে নতুন নির্দেশনা দিয়েছে।

সোমবার (২০ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সংক্রান্ত নির্দেশনাটি জারি করেছে।

নির্দেশনায় বলা হয়েছে, প্রথম ট্রেডিং দিনের জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) রেগুলেশনের তফসিল এ-এর অধীনে পরিশিষ্ট ২ অনুযায়ী ন্যায্য মূল্যের উপর সার্কিট ব্রেকার ৫ শতাংশ (পাঁচ শতাংশ) হবে। তবে শর্ত থাকে যদি প্রথম ট্রেডিং দিন থেকে ৬ (ছয়) মাসের মধ্যে কোন ট্রেড বা লেনদেন সম্পাদিত না হয়, তবে ওই স্টক ব্রোকার বিক্রেতার দ্বারা নির্ধারিত বিক্রয়ের জন্য অফারটি শুরু করবে।

এছাড়া লেনদেন না করার ক্ষেত্রে, বিক্রেতা যেকোন মূল্যে অফার মূল্য নির্ধারণ করতে পারে কিন্তু তফসিল-এ এর অধীনে পরিশিষ্ট ২ অনুযায়ী গণনা করা ন্যায্য মূল্যের বেশি হবে না।

দ্বিতীয় এবং পরবর্তী লেনদেন থেকে রেগুলার সার্কিট ব্রেকার গতকালের ক্লোজিং প্রাইস বা ওপেন অ্যাডজাস্টেড প্রাইসের উপর ৫ শতাংশ (পাঁচ শতাংশ) হবে।

তবে শর্ত থাকে এটিবিতে লেনদেন করা শেয়ারের মূল্য যে কোনো সময়ে ন্যায্য মূল্যের ৩০ শতাংশের (ত্রিশ শতাংশ) বেশি হবে না।

এটিবি প্ল্যাটফর্মে ট্রেড করা সমস্ত ইক্যুইটি সিকিউরিটির লেনদেনের নিষ্পত্তি টি+৪ ভিত্তিতে হবে।

তালিকাভুক্ত সিকিউরিটিজ ইস্যুকারী এটিবিতে তালিকাভুক্ত হওয়ার যোগ্য হবে না যদি এই ধরনের কোম্পানি স্টক এক্সচেঞ্জে আবেদনের তারিখ থেকে আগের ২ (দুই) বছরের মধ্যে রক্ষিত উপার্জন ব্যবহার করে বোনাস শেয়ার ইস্যু করা ছাড়া পরিশোধিত মূলধন বাড়ায়।

এটিবিতে তালিকাভুক্তির আগে এবং পরবর্তীতে ইস্যুকারী কোম্পানির সর্বশেষ আর্থিক বিবৃতি এটিবিতে তালিকাভুক্তির জন্য স্টক দ্বারা ঘোষিত হিসাবে নিরীক্ষকদের প্যানেল দ্বারা নিরীক্ষিত হবে।

এই নির্দেশিকাটি ঢাকা স্টক এক্সচেঞ্জ (অল্টারনেটিভ ট্রেডিং বোর্ড) রেগুলেশন, ২০২২ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (অল্টারনেটিভ ট্রেডিং বোর্ড) প্রবিধান ৯-এর সাব-রেগুলেশন (৫) এর ধারা (ই), (এফ) এবং (জি) এর বিধানগুলিকে বাতিল করবে।

এই নির্দেশ অবিলম্বে কার্যকর হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

জেড ক্যাটাগরিতে শেয়ার স্থানান্তরে বিএসইসির নতুন নির্দেশনা

Published

on

প্রাইম ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিকে জেড ক্যাটাগরিতে স্থানান্তরের বিষয়ে নতুন নির্দেশনা জারি করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এখন থেকে তালিকাভুক্ত যেকোনো কোম্পানি শর্ত লংঘন করলে স্টক এক্সচেঞ্জ ওই কোম্পানির শেয়ার জেড ক্যাটাগরিতে স্থানান্তর করতে পারবে। আগামী ২ জুলাই থেকে এ নির্দেশনা কার্যকর হবে।

সোমবার (২০ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সংক্রান্ত নির্দেশনাটি জারি করেছে।

নির্দেশনায় বিএসইসি বেশ কিছু শর্তের কথা উল্লেখ করেছে। এতে বলা হয়, কোনো কোম্পানি যে কোনো একটি শর্ত লংঘন করলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওই কোম্পানিকে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করতে পারবে।

নির্দেশনায় বলা হয়েছে, তালিকাভুক্ত কোম্পানি শেষ লভ্যাংশ ঘোষণার তারিখ থেকে বা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির তারিখ থেকে পরপর দুই বছরের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করতে ব্যর্থ হলে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করা হবে। পাশাপাশি আইন অনুযায়ী একটি নির্দিষ্ট সময়ের মধ্যে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) করতে ব্যর্থ হলেও একই সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে কোনো রিট পিটিশন বা আদালতে বিচারাধীন কোনো আইনি প্রক্রিয়ার ফলস্বরূপ এজিএম অনুষ্ঠিত না হওয়ার ক্ষেত্রে, অর্থাৎ উপ- বিচারের বিষয় বা জোরপূর্বক ঘটনা ঘটলে জেড ক্যাটাগরিতে স্থানান্তরের ক্ষেত্রে সর্বোচ্চ ২ বছর সময় পর্যন্ত বিবেচনা করা যেতে পারে।

এতে বলা হয়েছে, যদি তালিকাভুক্ত কোম্পানির সংস্কার বা বিএমআরই (ভারসাম্য, আধুনিকীকরণ, পুনর্বাসন এবং সম্প্রসারণ) এর জন্য এই ধরনের কোনো সময় ব্যাতীত ন্যূনতম ছয় মাস ধরে একটানা উৎপাদনে না থাকলে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করা হবে।

এছাড়াও পুঁঞ্জিভুত লোকসানের পরিমাণ কোম্পানির পরিশোধিত মূলধন ছাড়িয়ে গেলে ওই কোম্পানিকে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করা যাবে।

এছাড়া কোনো কোম্পানি ঘোষিত বা অনুমোদিত লভ্যাংশের কমপক্ষে ৮০ শতাংশ নির্ধারিত সময়সীমার মধ্যে পরিশোধ বা বিতরণ করতে ব্যর্থ হলে সেটিকে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করতে পারবে স্টক এক্সচেঞ্জ।

টি+৩ ভিত্তিতে জেড ক্যাটাগরির শেয়ারের লেনদেনের নিষ্পত্তি হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

আইসিবির ফ্রি লিমিট ৫০ কোটি টাকা করলো বিএসইসি

Published

on

প্রাইম ব্যাংক

দেশের উভয় স্টক এক্সচেঞ্জের সদস্য ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সহযোগী প্রতিষ্ঠান আইসিবি সিকিউরিটজ লিমিটেডের ফ্রি লিমিট ৫০ কোটি টাকায় উন্নীত করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনা করে পুঁজিবাজারকে সাপোর্ট দেওয়ার লক্ষ্যে আইসিবি সিকিউরিটজ লিমিটেডকে শেয়ার লেনদেনে এ বিশেষ সুবিধা দেওয়া হয়েছে। এ সুবিধা আগামীকাল মঙ্গলবার (২১ মে) কার্যকর হবে।

সোমবার (২০ মে) বিএসইসি এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করেছে।

এতে বলা হয়, দেশের পুঁজিবাজারের দুই স্টক এক্সচেঞ্জ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সদস্যরা দৈনিক বাই-সেল করার জন্য ১০ কোটি টাকা বরাদ্দ। তবে শুধুমাত্র আইসিবির এই লিমিটকে বাড়িয়ে ৫০ কোটি টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে ফ্রি লিমিটের পরিমাণ বাড়লেও এর বিপরীতে আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড অথবা এর প্যারেন্ট কোম্পানি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশকে (আইসিবি) গ্যারান্টি দিতে হবে।

পুঁজিবাজারের সাম্প্রতিক পরিস্থিতি এবং ক্ষুদ্র বিনিয়োগকারীদের স্বার্থের কথা বিবেচনায় বিএসইসি এ সিদ্ধান্ত নিয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

পুঁজিবাজার নিয়ে গুজব, দ্রুত কঠোর ব্যবস্থা নেবে বিএসইসি

Published

on

প্রাইম ব্যাংক

পুঁজিবাজার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ইন্টারনেট ও অনলাইন প্ল্যাটফর্মে মিথ্যা তথ্য ও গুজব ছড়ানো নিয়ে সতর্কতা জারি করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সেই সঙ্গে গুজব রটনাকারীদের বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

সোমবার (২০ মে) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ইন্টারনেট ও অনলাইন প্ল্যাটফর্মে পুঁজিবাজারের বিভিন্ন বিষয়ে যেমন: পুঁজিবাজারের সূচক কোন নির্দিষ্টি দিন বা সময়ে হ্রাস পাবে বা বৃদ্ধি পাবে বলে তথ্য ছড়ানো হচ্ছে। পুঁজিবাজারের সংশ্লিষ্ট কোন ব্যক্তি সম্পর্কে অপপ্রচার, মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার কিংবা ম্যাসেঞ্জার ও হোয়াটস অ্যাপসহ বিভিন্ন প্ল্যাটফর্মের অডিও ও ভিডিও ক্লিপের সাহায্যে শেয়ার দর হ্রাস-বৃদ্ধির সম্পর্কে কোন উপযুক্ত তথ্য ছাড়াই কোন নির্দিষ্ট শেয়ার ক্রয় বা বিক্রয় করার উপদেশ কিংবা কোন নির্দিষ্ট কোম্পানির শেয়ারের দর হ্রাস হবে বা বৃদ্ধি পাবে উল্লেখ করে বিবৃতি ও পরামর্শ প্রচার; কোন নির্দিষ্ট খাতের কোম্পানিগুলোর বিষয়ে ভিত্তিহীন তথ্য প্রচার করা হচ্ছে। স্বাধীন গবেষণা দলের গবেষণা লব্ধ তথ্য-উপাত্ত ও বিশ্লেষণ ব্যতীত পুঁজিবাজারের সম্পর্কে ভিত্তিহীন তথ্য প্রচার করা হচ্ছে।

এতে আরও বলা হয়, উদ্দেশ্য প্রণোদিতভাবে গুজব ও অসত্য তথ্য ছড়ানো কিংবা বাজার সম্পর্কে ভিত্তিহীন পূর্বাভাস বাজার ও সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থের পরিপন্থি। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ইন্টারনেট ও অনলাইন প্ল্যাটফর্মে পুঁজিবাজার সংশ্লিষ্ট বিষয়ে অপ্রকাশিত তথ্য প্রকাশ, পুঁজিবাজারের বিভিন্ন শেয়ার দরের পূর্বাভাস কিংবা ভবিষ্যদ্ববাণী ইত্যাদিসহ যেকোন ধরণের অসত্য তথ্য ও গুজব ছড়ানো সাইবার নিরাপত্তা আইন, ২০২৩ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। সুতরাং, পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠনকে এধরণের ভুয়া ও অসত্য তথ্য বা গুজব প্রকাশ অথবা প্রচার থেকে সম্পূর্ণরূপে বিরত থাকতে অনুরোধ করা হলো।

উদ্দেশ্য প্রণোদিতভাবে ভিত্তিহীন তথ্য ও গুজব ছড়ানো ব্যক্তিদের সতর্ক করে বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা এধরণের কর্মকান্ড বা অসত্য তথ্য প্রকাশ বা প্রচারে জড়িত রয়েছেন তাদের বিরুদ্ধে অবিলম্বে যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে তাদের তাৎক্ষণিকভাবে আইনের আওতায় আনা হবে। যে বা যারা পুঁজিবাজারের বিভিন্ন বিষয়ে ভিত্তিহীন গুজব ও অসত্য তথ্য ছড়াচ্ছে কিংবা বাজার সম্পর্কে ভিত্তিহীন পূর্বাভাস প্রচার করে বিনিয়োগকারীদের বিভ্রান্ত করার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
প্রাইম ব্যাংক
খেলাধুলা12 mins ago

আজ যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

প্রাইম ব্যাংক
আন্তর্জাতিক15 mins ago

রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় তদন্তে ইরান

প্রাইম ব্যাংক
পুঁজিবাজার31 mins ago

প্রাইম ব্যাংককে এমএফএস সাবসিডিয়ারি গঠনে অনুমতি

দেশে মূল্যস্ফীতি কমাতে নীতি সুদহার বৃদ্ধি
ব্যাংক34 mins ago

যেসব এলাকায় ব্যাংক বন্ধ আজ

প্রাইম ব্যাংক
রাজধানী42 mins ago

ঢাকার বায়ু অস্বাস্থ্যকর

প্রাইম ব্যাংক
খেলাধুলা54 mins ago

শান্তর অধিনায়কত্ব নিয়ে যা বললেন লিটন

প্রাইম ব্যাংক
আন্তর্জাতিক1 hour ago

ক্রিপ্টোকারেন্সির বাজারে ২৪০ কোটি ডলার বিনিয়োগ

প্রাইম ব্যাংক
আবহাওয়া1 hour ago

১২ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের আভাস

প্রাইম ব্যাংক
জাতীয়1 hour ago

আজ ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

প্রাইম ব্যাংক
অর্থনীতি2 hours ago

দেশে মাথাপিছু আয় বেড়ে ২ হাজার ৭৮৪ ডলার

প্রাইম ব্যাংক
রাজধানী2 hours ago

রাজধানীতে যেসব মার্কেট বন্ধ মঙ্গলবার

প্রাইম ব্যাংক
জাতীয়2 hours ago

সৌদি পৌঁছেছেন ৩২ হাজার ৭১৯ জন হজযাত্রী

প্রাইম ব্যাংক
জাতীয়2 hours ago

দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শুরু

প্রাইম ব্যাংক
জাতীয়2 hours ago

এভারেস্টের পর লোৎসের চূড়ায় বাবর আলী

প্রাইম ব্যাংক
লাইফস্টাইল11 hours ago

যেসব ফল ফ্রিজে রাখবেন না

প্রাইম ব্যাংক
আন্তর্জাতিক11 hours ago

আন্তর্জাতিক বাজারে বেড়েছে গমের দাম

প্রাইম ব্যাংক
জাতীয়12 hours ago

রাত পোহালেই ১৫৬ উপজেলায় ভোট

প্রাইম ব্যাংক
অর্থনীতি12 hours ago

চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৫.৮২ শতাংশ: বিবিএস

প্রাইম ব্যাংক
আন্তর্জাতিক12 hours ago

রাইসির মৃত্যুতে জাতিসংঘে এক মিনিট নীরবতা পালন

প্রাইম ব্যাংক
অর্থনীতি12 hours ago

তিন হাজার ৮৬৯ কোটি টাকা বাজেট সহায়তা পাচ্ছে বাংলাদেশ

প্রাইম ব্যাংক
আন্তর্জাতিক12 hours ago

সৌদির তেল রপ্তানি ৯ মাসের সর্বোচ্চে

প্রাইম ব্যাংক
আইন-আদালত13 hours ago

নকল ডায়াবেটিস টেস্টিং স্ট্রিপস ধ্বংসের নির্দেশ

প্রাইম ব্যাংক
আন্তর্জাতিক13 hours ago

ভূমধ্যসাগরীয় মাল্টা উপকূলে ৩৫ বাংলাদেশি উদ্ধার

প্রাইম ব্যাংক
পুঁজিবাজার13 hours ago

এটিবিতে লেনদেনে বিএসইসির নতুন নির্দেশনা

প্রাইম ব্যাংক
জাতীয়13 hours ago

বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই: সিআইডি প্রধান

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১