Connect with us

খেলাধুলা

মেজাজ হারিয়ে জরিমানার কবলে তাওহিদ হৃদয়

Published

on

ডিএসই

টি-টোয়েন্টি সিরিজটা খুব একটা ভাল কাটেনি বাংলাদেশি ব্যাটার তাওহীদ হৃদয়ের জন্য। বিপিএলে ব্যাট হাতে দারুণ সময় পার করলেও জাতীয় দলের জার্সিতে খাবি খেয়েছেন তিনি। তার সঙ্গে ভুগেছে দলও। সিরিজের দ্বিতীয় ম্যাচে হৃদয় ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেও তৃতীয় ম্যাচে মেরেছেন ডাক।

নুয়ান তুশারার হ্যাটট্রিক গড়ার পথে হৃদয় আউট হয়েছিলেন দুর্দান্ত এক আউটসুইং ডেলিভারিতে। এরপরই মাঠ ছাড়ার সময় তর্কে জড়ান বাংলাদেশি এই ব্যাটার। সেটা তখনই শেষ হয়ে যায় ফিল্ড আম্পায়ারের হস্তক্ষেপে। এরপরেই তুশারা পূর্ণ করেছেন হ্যাটট্রিক। পরে পূরণ করেছিলেন ফাইফার। বাংলাদেশও সিরিজ নির্ধারণি ম্যাচ হারে ২৮ রানে।

টি-টোয়েন্টি সিরিজ শেষের পর এবার দুঃসংবাদ পাচ্ছেন হৃদয়। শ্রীলঙ্কান ক্রিকেটারদের সাথে অসদাচরণের জন্য আইসিসির সাজা পেলেন বাংলাদেশের ক্রিকেটার তাওহীদ হৃদয়। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে বাংলাদেশি ব্যাটারকে। সেই সাথে নামের পাশে যুক্ত হয়েছে ১টি ডিমেরিট পয়েন্টও।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ ওভারে ক্রিজে এসে প্রথম বলেই লঙ্কান পেসার নুয়ান থুসারার বলে বোল্ড হয়ে যান হৃদয়। পরে প্যাভিলিয়নে ফেরার সময় লঙ্কান ক্রিকেটারদের দিকে তেড়ে যেতে নিয়েছিলেন হৃদয়। যদিও এসময় তাদের মধ্যে কী নিয়ে তর্কের শুরু হয়েছিল তা জানা যায়নি।

এই ঘটনায় আইসিসির কোড অব কন্টাক্টের ২.২০ ধারা ভঙ্গ করেছেন হৃদয়।আগ্রাসী আচরণে এই নীতি ভেঙেছেন তিনি। যার ফলে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে। সেই সাথে নামের পাশে যুক্ত হয়েছে ১ ডিমেরিট পয়েন্ট। আগামী ২৪ মাসের মধ্যে আরও ৪টি ডিমেরিট পয়েন্ট পেয়ে গেলে ২ টি-টোয়েন্টি অথবা ২ ওয়ানডে অথবা ১ টেস্টে নিষিদ্ধ হতে হবে হৃদয়কে।

হৃদয় নিজের ভুল স্বীকার করে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের দেওয়া সাজা মেনে নেওয়ায় কোনো প্রকার আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ

Published

on

ডিএসই

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ জয়-ব্যাপারটা প্রত্যাশিতই ছিল। সেই সঙ্গে ব্যাটে-বলের দাপটও দেখতে চেয়েছিল ক্রিকেটপ্রেমীরা। কিন্তু, সেই অর্থে ব্যাটিং-বোলিংয়ে ছাপ রাখতে না পারলেও জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের লড়াই ছাপিয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ ঘরে তুলেছে বাংলাদেশ।

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের জয় ৯ রানে। এই জয়ে ৩-০ ব্যবধানে জিতল নাজমুল হোসেন শান্তর দল। সিরিজের শেষ দুই ম্যাচ গড়াবে ঢাকায়।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ (৭ মে) আগে ব্যাট করে ২০ ওভারে পাঁচ উউকেট হারিয়ে ১৬৫ রান করে বাংলাদেশ। জবাবে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৫৬ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের চলনসই পুঁজি

Published

on

ডিএসই

ফের ব্যর্থ হলেন টপ অর্ডার ব্যাটাররা। এরপর জাকের আলি ও তাওহীদ হৃদয়ের জুটিতে পথ খুঁজে পায় বাংলাদেশ। হাফ সেঞ্চুরি তুলে নেন হৃদয়। শেষটাও ভালো করেন রিশাদ হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এ ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান করেছে স্বাগতিকরা।

প্রথম দুই ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছিল বাংলাদেশ। এদিন টস জেতেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। তিনি বেছে নেন আগে বল করার। তানজিদ হাসান তামিম ও লিটন দাসের জুটিতে প্রথম ৩ ওভারে ২২ রান আসে বাংলাদেশের।

কিন্তু চতুর্থ ওভারে গিয়ে লিটন দাস রীতিমতো পাগলামি শুরু করেন। ব্লেসিং মুজারাবানির দ্বিতীয় ও তৃতীয় বলে স্কুপ করতে গিয়েও সেটি ঠিকঠাক করতে পারেননি। টানা তৃতীয় বলে স্কুপ করতে গিয়ে বোল্ড হন লিটন। ১৫ বল খেলে ২ চারে কেবল ১২ রান করেন তিনি।

পরের ওভারে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত আউট হয়ে যান। নিজের মুখোমুখি হওয়া দ্বিতীয় ও রাজার করা প্রথম বলে রিভার্স সুইপ করে চার হাঁকান শান্ত। দুই বল পর স্ট্রাইকে ফিরে হয়ে যান বোল্ড। রাজার আর্ম বলের লাইন মিস করেন ৪ বলে ৬ রান করা শান্ত।

এরপর উইকেটে এসে তানজিদ হাসান তামিমের সঙ্গী হন তাওহীদ হৃদয়। পাওয়ার প্লের ছয় ওভারে বাংলাদেশ তোলে ৪২ রান। দুজনের ২৬ বলে ৩১ রানের জুটিতে আশা খুঁজে পেয়েছিল বাংলাদেশ। কিন্তু এই জুটি ভেঙে যায় ফারাজ আকরামের বলে।

তার বলে এগিয়ে এসে ঠিকঠাক টাইমিং করতে পারেননি তানজিদ। মিড উইকেটে ক্যাচ দিয়ে ফেরেন ২২ বলে ২১ রান করে। এই জুটি ভেঙে যাওয়ার পর হৃদয়ের সঙ্গী হয়ে দলকে টেনে নেন জাকের আলি অনিক। শুরুতে কিছুটা ধীরগতিতে খেললেও আস্তে আস্তে হাত খোলেন জাকের ও হৃদয়।

৩৪ বলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের প্রথম হাফ সেঞ্চুরি পান তাওহীদ হৃদয়। ১৯তম ওভারের দ্বিতীয় বলে ব্লেসিং মুজারাবানিকে স্কুপ করে চার হাঁকান হৃদয়। কিন্তু পরের বলেই তার ইয়র্কারে হয়ে যান বোল্ড। ৩ চার ও ২ ছক্কায় ৩৮ বলে ৫৭ রান করেন হৃদয়। জাকেরের সঙ্গে তার জুটি ছিল ৫৮ বলে ৮৭ রানের।

হৃদয়ের এক বল পর মুজারাবানির আরেক ইয়র্কারে বোল্ড হয়ে যান জাকের আলি অনিকও। ৩ চার ও ২ ছক্কায় ৩৪ বলে ৪৪ রান করেন তিনি। শেষ ওভারে ১৬ রান নেন মাহমুদউল্লাহ রিয়াদ ও রিশাদ হোসেন। রিয়াদ ৯ ও রিশাদ ৬ রানে অপরাজিত থাকেন।

জিম্বাবুয়ের হয়ে ৪ ওভারে স্রেফ ১৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন মুজারাবানি। একটি করে উইকেট পান ফারাজ আকরাম ও সিকান্দার রাজা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সিরিজ জয়ের মিশনে বিকেলে মাঠে নামছে বাংলাদেশ

Published

on

ডিএসই

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতে বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশ দল। তৃতীয় ম্যাচে আজ মঙ্গলবার মাঠে নামতে যাচ্ছে টাইগাররা। আর এই ম্যাচ জিততে পারলে নাজমুল হোসেন শান্তর দল নিশ্চিত করবে সিরিজ জয়। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর তিনটায়।

সিরিজের প্রথম দুই ম্যাচেই বাংলাদেশ জিতেছে রানতাড়া করে। সে রানতাড়াও যে খুব সাবলীল হয়েছে তাও নয়। প্রথম দুই ম্যাচেই বড় স্কোর করতে ব্যর্থ হয়েছেন দুই নির্ভরযোগ্য তারকা লিটন কুমার দাস এবং নাজমুল হোসেন শান্ত। টি-টোয়েন্টি ফরম্যাট হলেও টাইগার ব্যাটারদের ধীরগতির ব্যাটিং নিয়ে উঠেছে প্রশ্ন।

ম্যাচের আগের দিন গতকাল টাইগারদের সহকারী কোচ নিক পোথাস অবশ্য জানালেন প্রথমদিকে চ্যালেঞ্জিংয়ের কথা, ‘উইকেট ভালো, তবে প্রথম ১০ ওভার দুই দলই সংগ্রাম করছে। প্রথম ১০ ওভার চ্যালেঞ্জিং, মোটেও সহজ নয়। বোলিংও ভালো হচ্ছে। জিম্বাবুয়ের ২ জন কোয়ালিটি নতুন বলের বোলার আছে। আমার মনে হয় তাদের বিপক্ষে আমাদের ছেলেরা ভালোই করেছে। উইকেট দেখে যতটা সহজ মনে হচ্ছে, শুরুর দিকে আসলে মোটেও ততটা সহজ নয়।’

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়ের পরই পরীক্ষা নিরীক্ষা চালাবে বাংলাদেশ দাবি পোথাসের, ‘এই ম্যাচগুলো গুরুত্বপূর্ণ, ছেলেরা বিশ্বকাপের জন্য তৈরি হচ্ছে। আন্তর্জাতিক সিরিজ মানেই আপনাকে জেতার জন্য খেলতে হবে। এক্সপেরিমেন্টের আগে ভালো খেলতে হবে। সিরিজ জয়ের পর পরীক্ষানিরীক্ষার আশ্রয় নেওয়া যেতে পারে। এখন যদি আমরা পরীক্ষানিরীক্ষা করতে গিয়ে ম্যাচ হেরে যাই তাহলে তা বুমেরাং হয়ে যাবে।’

পরের অংশেই আবার জানালেন সাংবাদিকদের নিয়েও ভাবনা আছে টিম ম্যানেজমেন্টের, ‘জিম্বাবুয়ের কাছে হেরে গেলে আপনারা কী লেখালেখি করবেন? আবার আমরা যদি জিম্বাবুয়ের বিপক্ষে জিতি, তখনই বা কী লিখছেন? আপনাদের প্রত্যাশার কথাও আমাদের ভাবতে হয়। সেই সাথে বিশ্বকাপের প্রস্তুতিও।’

বিশ্বকাপের উইকেট প্রসঙ্গে পোথাস বলেন, ‘যুক্তরাষ্ট্রের উইকেট এখানকার মতো হবে না। আমরা ভালো উইকেটে খেলব। এই উইকেটগুলও ভালো তবে শুরুতে বোলারদের সহায়তা দিচ্ছে। কন্ডিশনের সাথে মানিয়ে নেওয়া গুরুত্বপূর্ণ। বিশ্বের সেরা ক্রিকেটাররা দ্রুত কন্ডিশনের সাথে মানিয়ে নেয়। সেদিক থেকে ছেলেরা ভালো করছে।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপ জিতলেই কোটি টাকা পাবেন বাবর-রিজওয়ানরা

Published

on

ডিএসই

বাজছে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। আসরটি মাঠে গড়াতে বাকি আর সপ্তাহ তিনেক। ইতিমধ্যে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত হতে যাওয়া এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো নিজেদের গোছাতে ব্যস্ত। সবার লক্ষ্য নিজেদের সেরাটা দিয়ে শিরোপা উঁচিয়ে ধরার। আর এবার এই মিশন আরো চাঙা করতে লোভনীয় পুরস্কারের ঘোষণা দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ট্রফি উঁচিয়ে ধরলেই খেলোয়াড়েরা পাবেন পিসিবির পক্ষ থেকে কোটি টাকা।

গতকাল রোববার পাকিস্তানের গাদ্দাফি স্টেডিয়ামে ক্রিকেটারদের সঙ্গে দেখা করেন পিসিবির চেয়ারম্যান মহসিন নাকভি। মূলত তিনি সেখানে গিয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও পেসার নাসিম শাহর ভিন্ন দুটি মাইলফলক ছোঁয়ার অভিনন্দন জানাতে। পরে খেলোয়াড়দের সঙ্গে মধ্যাহ্নভোজেও যোগ দেন পিসিবির প্রধান।

সব মিলিয়ে খেলোয়াড়দের সঙ্গে প্রায় দুই ঘণ্টা সময় অতিবাহিত করেছিলেন নাকভি, আর সেখানেই প্রত্যেক খেলোয়াড়ের উদ্দেশে দেন কোটি টাকা পুরস্কারের ঘোষণা। এর আগে বিশ্বকাপে খেলোয়াড়দের ভালো খেলার অনুপ্রেরণা দিয়ে পিসিবির চেয়ারম্যান বলেন, ‘কারো পরোয়া কোরো না। শুধু পাকিস্তানের হয়ে খেলো। সবাই দল হিসেবে থাকো, একসঙ্গে পারফর্ম করো। আল্লাহ অবশ্যই তোমাদের সঙ্গী হবে। তোমাদের কাছে পাকিস্তান ক্রিকেটের প্রত্যাশা অনেক। আমরা আশা করছি, তোমরা পাকিস্তানের পতাকা উঁচিয়ে ধরবে।’

এ সময় খেলোয়াড়দের যেসব সমস্যা রয়েছে, সেগুলো অগ্রাধিকার দিয়ে সমাধানেরও আশ্বাস দেন পিসিবির প্রধান। পরে টি-টোয়েন্টি ফরম্যাটে যথাক্রমে ৩ হাজার রান ও ১০০ উইকেট নেওয়ার জন্য উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও পেসার নাসিম শাহের হাতে বিশেষ জার্সি তুলে দেন চেয়ারম্যান।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

টাইগার পেসারদের বন্দনায় জিম্বাবুয়ের ক্রিকেটার

Published

on

ডিএসই

গতকাল দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের হয়ে অভিষেক ঘটেছে জোনাথন ক্যাম্পবেলের। নিজের প্রথম ম্যাচেই প্রতিভার কথা ব্যাট হাতে জানান দিয়েছেন তরুণ এই ক্রিকেটার। তবে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ক্যাম্পবেল প্রশংসায় ভাসিয়েছেন টাইগারদের পেসারদের।

ক্যাম্পবেল বলেন, ‘আসলে দুই দলের পেসাররাই দারুণ। শরিফুল দারুণ বোলিং করেছে শুরুতে। বল সুইং করিয়েছে। একই কাজ তাসকিনও করেছে। ভালো গতিতে বল করেছে সে। আমাদের দুই পেসারও পাওয়ারপ্লেতে ভালো করেছে। নতুন বল এখানে একটু বেশি সুইং করে যে কারণে পাওয়ারপ্লেতে ভালো করা কঠিন হয়ে পড়ে। এই জায়গাটির উপর নির্ভর করে দল ভালো রান পাবে নাকি পাবে না। খুব কঠিন হয়ে যেতে পারে এখানে বড় রান তাড়া করাটা।’

মাঝের সময়ে জয়ের সম্ভাবনা নিয়ে ক্যাম্পবেল জানান, ‘আসলে আমরা নিজেদের ম্যাচে রাখতে চেয়েছিলাম। এটা টি-টোয়েন্টি ক্রিকেট, এখানে যেকোনো কিছুই ঘটতে পারে (হাসি)। শুধু নিজেদের খেলার মাঝে ধরে রাখো, রান রেটটাকে যত বেশি বাড়ানো যায় সে চেষ্টা করো যেন তারা ভুল করে বসে।’

নিজেদের শুরুর ব্যাটিং নিয়ে হতাশ ক্যাম্পবেল , ‘আসলে আমরা আরও একবার ভালো শুরু পাইনি। যা নিয়ে আমাদের পরের কিছু ম্যাচে কাজ করতে হবে। আমি মনে করি আমি এবং ব্রায়ান বেনেট যেভাবে মাঝের ওভারে খেলেছি তা দারুণ অনুপ্রেরণাদায়ক। ৯-১০ রানের ওভার এসেছে। এটা ভালো ব্যাপার। শুরুটা ভালো হলে হয়ত আরও ভালো কিছু হত।’

সামনে আরও রানের আশা ক্যাম্পবেলের, ‘(উইকেট) ভালো। ভালো উইকেট। উইকেট নিয়ে খুশি। সিরিজ আগালে হয়ত বড় রান হবে। সবাই কন্ডিশন বুঝতে পারবে আরও ভালোভাবে তখন আরও রান হবে।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
ডিএসই
রাজধানী10 mins ago

তাপপ্রবাহের সতর্কতা দিতে পোর্টাল চালু করলো ডিএনসিসি

ডিএসই
জাতীয়22 mins ago

সংসদে গ্রাম আদালত বিল পাস

ডিএসই
এগ্রিবিজনেস36 mins ago

এসিআই বায়ো-অর্গানিক সারে টিএসপি-ডিএপি ছাড়াই সম্ভব ধানের উৎপাদন

ডিএসই
জাতীয়51 mins ago

দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি: প্রতিমন্ত্রী

ডিএসই
অর্থনীতি59 mins ago

সোনার দাম ভরিতে বাড়লো ৪ হাজার ৫০২ টাকা

ডিএসই
স্বাস্থ্য1 hour ago

ডেঙ্গুতে আরও ১৫ জন আক্রান্ত

ডিএসই
কর্পোরেট সংবাদ1 hour ago

ফেয়ার ইলেকট্রনিক্স স্মার্ট প্লাজায় হাইসেন্স এসি, টিভিতে বিকাশ পেমেন্টে ছাড়

ডিএসই
পুঁজিবাজার2 hours ago

শেয়ারবাজারের উন্নয়নে গুজব ঠেকাতে তৎপর গোয়েন্দা সংস্থা ডিবি

ডিএসই
জাতীয়2 hours ago

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিকে অনুরোধ জানাব: আলী আরাফাত

ডিএসই
খেলাধুলা3 hours ago

দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ

ডিএসই
পুঁজিবাজার3 hours ago

ইউরোপীয় স্টক এক্সচেঞ্জগুলোর সঙ্গে ডিএসইর সম্পর্ক উন্নয়ন নিয়ে আলোচনা

ডিএসই
জাতীয়3 hours ago

যেসব এলাকায় সাধারণ ছুটি ঘোষণা বুধবার

ডিএসই
পুঁজিবাজার3 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের আয় বেড়েছে

ডিএসই
অর্থনীতি3 hours ago

২২ বছরে বিশ্বে প্রবাসী আয় বেড়েছে ৬৫০ শতাংশ: আইওএম

ডিএসই
শিল্প-বাণিজ্য4 hours ago

হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ আগামীকাল

ডিএসই
জাতীয়4 hours ago

কোনো শিশুই অবহেলিত থাকবে না: ডেপুটি স্পিকার

ডিএসই
আন্তর্জাতিক4 hours ago

মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, বিমানের জরুরি অবতরণ

ডিএসই
অর্থনীতি4 hours ago

সাড়ে সাত হাজার কোটি টাকার ধান-চাল কিনবে সরকার

ডিএসই
আন্তর্জাতিক4 hours ago

টানা পঞ্চমবারের মতো শপথ নিলেন ভ্লাদিমির পুতিন

ডিএসই
জাতীয়4 hours ago

‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত স্মার্ট এনআইডি পেলেন রাষ্ট্রপতি

ডিএসই
কর্পোরেট সংবাদ4 hours ago

রূপালী ব্যাংকের ঢাকা দক্ষিণ বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন

ডিএসই
খেলাধুলা5 hours ago

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের চলনসই পুঁজি

ডিএসই
জাতীয়5 hours ago

দ্বিতীয় দফায় বাড়লো হজ ভিসা আবেদনের সময়

ডিএসই
জাতীয়5 hours ago

জনগণকে নিরপেক্ষভাবে সেবা দিতে হবে: আইজিপি

ডিএসই
পুঁজিবাজার5 hours ago

আইপিও তহবিল ব্যয় পরিকল্পনায় সংশোধন আনলো নাভানা ফার্মা

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১