Connect with us

জাতীয়

আজ অস্বাস্থ্যকর ঢাকার বায়ু

Published

on

লেনদেন

বিশ্বে বায়ুদূষণের শীর্ষে রয়েছে ভারতের কলকাতা। তবে এ তালিকায় ষষ্ঠ অবস্থানে রয়েছে রাজধানী ঢাকা। বায়ু দূষণ সূচকে ঢাকার বাতাসের স্কোর আজ ১৭৫।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ৯টা ৩৫ মিনিটে বায়ুর মান পর্যবেক্ষণকারী সংস্থা এয়ার কোয়ালিটি ইনডেক্সের (আইকিউএয়ার) সূচক থেকে এ তথ্য জানা গেছে।

দূষণের শীর্ষে রয়েছে ভারতের কলকাতা। কলকাতার স্কোর ২৫৮ অর্থাৎ সেখানকার বায়ু খুবই অস্বাস্থ্যকর পর্যায়ে রয়েছে। দ্বিতীয় অবস্থানে রয়েছে পাকিস্তানের করাচি। এই শহরটির স্কোর ২০৮ অর্থাৎ সেখানকার বায়ুও খুবই অস্বাস্থ্যকর।

তৃতীয় নম্বরে রয়েছে পাকিস্তানের আরেকটি শহর লাহোর। এরপর চতুর্থ অবস্থানে মঙ্গোলিয়ার উল্লানবাতার এবং পঞ্চম অবস্থানে রয়েছে ভারতের দিল্লি।

স্কোর শূন্য থেকে ৫০ এর মধ্যে থাকলে বায়ুর মান ভালো বলে বিবেচিত হয়। ৫১ থেকে ১০০ হলে মাঝারি বা সহনীয় ধরা হয় বায়ুর মান। সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর হিসেবে বিবেচিত হয় ১০১ থেকে ১৫০ স্কোর। ১৫১ থেকে ২০০ পর্যন্ত অস্বাস্থ্যকর হিসেবে বিবেচিত হয়। স্কোর ২০১ থেকে ৩০০ হলে খুবই অস্বাস্থ্যকর বলে বিবেচনা করা হয়। এছাড়া ৩০১-এর বেশি হলে তা দুর্যোগপূর্ণ বলে বিবেচিত হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

ধর্মমন্ত্রীর চুরি হওয়া ফোন উদ্ধার করলো ডিবি

Published

on

লেনদেন

ধর্মমন্ত্রী ফরিদুল হক খানের আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলের খোয়া যাওয়া ফোন উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সাইবার (উত্তর) বিভাগ। এছাড়া ফোনটি চুরির অভিযোগে আন্তঃজেলা মোবাইল চোর চক্রের ৯ জনকে গ্রেপ্তার করেছে ডিবি।

শুক্রবার (৩১ মে) ডিবি সাইবার (উত্তর) বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আশরাফুল্যা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ধর্মমন্ত্রীর চুরি যাওয়া আইফোন উদ্ধারসহ আন্তঃজেলা মোবাইল চোর চক্রের ৯ জনকে গ্রেপ্তার করেছে ডিবি সাইবার (উত্তর) বিভাগ। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিবির পক্ষ থেকে জানানো হয়, আগামীকাল দুপুরে ডিবির প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানাবেন।

এর আগে গত ৩০ এপ্রিল ধর্মমন্ত্রী ফরিদুল হক খানের ফোন খোয়া যায়। পরে মন্ত্রীর ব্যক্তিগত সহকারী মোহাম্মদ ইসমাইল হোসেন জামালপুর জেলার ইসলামপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

থানায় করা জিডিতে বলা হয়, ধর্মমন্ত্রী ফরিদুল হক খান গত ৩০ এপ্রিল সকালে ইসলামপুর পৌরসভাধীন মোশাররফগঞ্জে একটি জানাজায় অংশগ্রহণ করেন। সেখানে তার পাঞ্জাবির পকেট থেকে মোবাইল ফোনটি সিমসহ পড়ে যায়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

শনিবারের নিয়োগ পরীক্ষা স্থগিত করলো এনবিআর

Published

on

লেনদেন

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ঢাকার অঞ্চল-২০ এর জন্য ১১১ পদে কর্মী নিয়োগে লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল শনিবার। তবে আদালতের আদেশে তা স্থগিত করেছে এনবিআর।

শুক্রবার (৩১ মে) গণমাধ্যমকে এ তথ্য জানান এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মুনেম।

তিনি বলেন, আগামীকাল শনিবার ঢাকার কর অঞ্চল-২০ এর একটি নিয়োগের লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু উচ্চ আদালতের এক নির্দেশনা এসেছে। নিদের্শনা মানতে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে এনবিআর।

এক বিজ্ঞপ্তিতে এনবিআর জানায়, গ্রেড-১৩ থেকে গ্রেড-২০ এ নিয়োগের জন্য এই লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল।

এর মধ্যে কম্পিউটার অপারেটর পদে একটি, প্রধান সহকারী ১৭টি, উচ্চমান সহকারী পদে ২০টি, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ২০টি, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ২১টি এবং অফিস সহায়ক পদে ২৩টি শূন্যপদে নিয়োগ দেয়ার কথা বলা হয়েছিল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পাহাড়-পর্বত স্বাভাবিক থাকলে আমরা ভালো থাকব: সাবের হোসেন

Published

on

লেনদেন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, পাহাড় পর্বত স্বাভাবিক থাকলে আমরা ভালো থাকব। আমাদের বেঁচে থাকার জন্য এই পাহাড়গুলোকে সংরক্ষণ করা অপরিহার্য। জলবায়ু পরিবর্তন পর্বত, হিমবাহ এবং প্রতিবেশ ব্যবস্থার জন্য উল্লেখযোগ্য হুমকি সৃষ্টি করে। হিমবাহের গলে যাওয়া জীববৈচিত্র্য এবং পানির ওপর নির্ভরশীল লক্ষ লক্ষ মানুষের জীবিকাকে প্রভাবিত করে। এটি জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে বিশ্বব্যাপী সহযোগিতা ও সম্মিলিত প্রচেষ্টার তাগিদ দেয়।

শুক্রবার (৩১ মে) মাউন্ট এভারেস্ট দিবস উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে নেপাল দূতাবাসের আয়োজনে ‘মাউন্টেন মেমোরিজ কানেক্টিং পিক্স অ্যান্ড পিপল’ শীর্ষক ফটোগ্রাফি প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবের চৌধুরী বলেন, মেধাবী ফটোগ্রাফারদের ছবিগুলো আমাদের জীবনে প্রকৃতির গভীর প্রভাবের কথা মনে করিয়ে দেয় এবং সেই পরিবেশকে লালন ও রক্ষা করতে অনুপ্রাণিত করে। পর্বত আমাদের সীমানা পেরিয়ে নেপাল ও অন্যান্য জাতির সঙ্গে পরিবেশগত স্থায়িত্ব ও জলবায়ু স্থিতিশীলতার প্রতিশ্রুতিতে একত্রিত করে।

মন্ত্রী ফটোগ্রাফারদের শিল্পকর্মের জন্য প্রশংসা করে বলেন, আপনাদের কাজ কেবল আমাদের আনন্দিত ও অনুপ্রাণিত করে না, বরং আমাদের প্রাকৃতিক ঐতিহ্য সংরক্ষণের গুরুত্ব সম্পর্কে সচেতনতা বাড়াতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এ সময় অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, বাংলাদেশে নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব সালাউদ্দিন আহমেদ এবং ফটোগ্রাফি প্রদর্শনীর কিউরেটর এনাম উল-হক ও বক্তব্য রাখেন।

জানা গেছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ‘ফটোগ্রাফি প্রদর্শনী’ আগামী ২ জুন পর্যন্ত চলবে। এটি সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

চালু হচ্ছে কক্সবাজার স্পেশাল ট্রেন

Published

on

লেনদেন

 সাময়িকভাবে বন্ধ হওয়া চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করা ‘কক্সবাজার স্পেশাল’ ট্রেনটি আগামী ১২ জুন থেকে আবারও বাণিজ্যিকভাবে চলাচল করবে বলে জানিয়েছেন রেলওয়ের মহাপরিচালক (ডিজি) সরদার সাহাদাত আলী। শুক্রবার (৩১ মে) গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন তিনি।

সরদার সাহাদাত আলী বলেন, বেশ কিছুদিন ধরেই লোকো ড্রাইভার ও গার্ড স্বল্পতা এবং মিটারগেজ ইঞ্জিনের সংকট বিদ্যমান রয়েছে। কিছু ইঞ্জিন ট্র্যাকশন মোটরের সমস্যা দেখা দেওয়া ও দুর্ঘটনার কারণে নিয়মিত ট্রেন চালানো কষ্টসাধ্য হয়ে পড়ে। সামনে ঈদ। ইঞ্জিনগুলো একটু ভালোভাবে চেক করাও দরকার।

ডিজি আরও বলেন, গত ঈদুল ফিতর থেকে যাত্রী চাহিদা বিবেচনায় স্পেশাল ট্রেন হিসেবে চালানো হচ্ছিল। আবার আগামী ১২ জুন থেকে ঈদ স্পেশাল হিসেবে চালানোর পরিকল্পনা আছে। ঈদের সময় ট্রেন ঠিকভাবে চালানোর জন্য প্রস্তুতি নিতে সাময়িকভাবে বিশেষ ট্রেনটা বন্ধ রাখা হয়েছে। আমরা সমস্যা সমাধান করে, দ্রুতই চাহিদা বিবেচনায় ট্রেন চালানের চেষ্টা করব।

সেই সঙ্গে বাস্তবতার আলোকে সংবাদ প্রকাশের জন্য গণমাধ্যমের প্রতি অনুরোধ জানান রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী।

ঈদুল ফিতর উপলক্ষে গত ৮ এপ্রিল থেকে চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেনটি চালু করেছিল কর্তৃপক্ষ। যাত্রী চাহিদা ও স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে ট্রেনটি চালু রাখার সময়সীমা ৩০ মে পর্যন্ত বর্ধিত করা হয়।

এর আগে ট্রেনটি বন্ধের ঘোষণা দেয়া চিঠিতে বলা হয়, ইঞ্জিন ও কর্মী সংকটে কক্সবাজার-চট্টগ্রাম রুটে চলাচলকারী একমাত্র ও বিশেষ ট্রেনটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। বৃহস্পতিবার (৩০ মে) থেকে ট্রেন বন্ধ রাখতে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয়ে (ডিআরএম) চিঠি দিয়েছে রেলওয়ের যান্ত্রিক বিভাগ। ফলে বুধবার (২৯ মে) শেষবারের মতো চলেছে ট্রেনটি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

বেনাপোল বন্দর দিয়ে ১২০ টন কাঁচামরিচ আমদানি

Published

on

লেনদেন

দেশে কাঁচামরিচের দাম বৃদ্ধি পাওয়ায় ১০ মাস পর আবারও বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে।

বুধবার (২৯ মে) ও বৃহস্পতিবার (৩০ মে) দুই দিনে দেশের কয়েকটি আমদানিকারক প্রতিষ্ঠান ১৩টি ট্রাকে ১২০ টন কাঁচামরিচ নিয়ে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে দেশে প্রবেশ করে।

মরিচ আমদানিকারকরা হলেন, রাজ এন্টারপ্রাইজ, শিমু এন্টারপ্রাইজ ও সেঞ্চুরী প্লাগ। বেনাপোল বন্দর থেকে খালাস হয়ে এসব কাঁচামরিচ যাবে ঢাকার কাওরান বাজারসহ দেশের বিভিন্ন অঞ্চলে।

বন্দর সূত্র জানায়, প্রতি টন ২৩৮ মার্কিন ডলার মূল্যে আমদানি করা হচ্ছে। কেজিতে সরকারকে ৩৯ টাকা আমদানি শুল্ক পরিশোধ করতে হয়েছে। এতে বেনাপোল বন্দর পর্যন্ত আমদানি খরচ পড়ছে প্রায় ৭০ টাকা কেজি। এরপর রয়েছে পরিবহন খরচ। তবে আমদানি শুল্ক কমলে কাঁচামরিচ কম দামে বাজারে সরবরাহ করতে পারবেন বলে জানান আমদানিকারকরা।

এদিকে আমদানিকৃত কাঁচামরিচ যেন সিন্ডিকেটের হাতে চলে না যায় সেদিকে নজরদারি বাড়াতে আহ্বান জানিয়েছেন ভুক্তভোগী ক্রেতারা। আমদানির খবরে এক দিনেই বন্দর এলাকার পাইকারি বাজারে কাঁচামরিচের কেজি ২০০ টাকা থেকে কমে ১৮০ টাকায় নেমেছে। তবে খোলা বাজারে এখনো ২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এর আগে চলতি বছরের প্রথম দিকে দেশে কাঁচামরিচের দাম ৪০ টাকা কেজি থেকে বেড়ে ৮০০ টাকা কেজি বিক্রি হয়েছিল।

বেনাপোল বন্দরে খাদ্যদ্রব্যের মান পরীক্ষায় নিয়োজিত সরকারি প্রতিষ্ঠান উদ্ভিদ সংগনিরোধ কর্মকর্তা হেমন্ত কুমার সরকার জানান, প্রায় ১০ মাস পর ভারত থেকে আবারো কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে। আমদানিকারকরা যাতে দ্রুত তাদের পণ্য বন্দর থেকে খালাস করতে পারেন সে বিষয়ে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম জানান, দুই দিনে বেনাপোল বন্দর দিয়ে ১২০ টন কাঁচামরিচ ১৩টি ট্রাকে ভারত থেকে আমদানি হয়েছে। এর মধ্যে বুধবার পাঁচটি ট্রাকে ৩৭ টন ও বৃহস্পতিবার আটটি ট্রাকে ৮৩ টন কাঁচামরিচ আমদানি করা হয়েছে। পণ্য চালান দ্রুত খালাস দিতে বন্দরের সংশ্লিস্ট কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। আমদানিকৃত কাঁচামরিচ আমদানিকারকরা দেশের বিভিণ্ন স্থানে নিয়ে যাচ্ছেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেন লেনদেন
পুঁজিবাজার15 hours ago

শেয়ারবাজারে লেনদেন কমেছে ২৪ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (২৬ মে থেকে ৩০ মে) গড় লেনদেন ২৪ শতাংশের বেশি কমেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার21 hours ago

পুঁজিবাজারে মে মাসেই সূচক কমেছে ৩৩৩ পয়েন্ট

চলতি বছরের শুরুতে দেশের পুঁজিবাজারে সূচক ও লেনদেনের ঊর্ধ্বমুখিতা দেখা দিলেও পর্যায়ক্রমে দরপতনের হার পরিলক্ষিত হয়েছে। চলতি মে মাসের ২০...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের কুপন রেট ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের ইউনিটহোল্ডারদের জন্য কুপন রেট বা সুদহার ঘোষণা করা হয়েছে। আগামী অর্ধবছরের জন্য ব্যাংকটি...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

রূপালী ব্যাংকের আয় বেড়েছে ৪৬ শতাংশ

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী ব্যাংক পিএলসি।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সিটি ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির সংখ্যা খুব কম: শেখ শামসুদ্দিন

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেছেন, যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরে তালিকাভুক্ত লক্ষ লক্ষ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ব্র্যাক ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক পিএলসি।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে সিএসইর শুভেচ্ছা

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নবনিযুক্ত সচিব মোঃ আব্দুর রহমান খানকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন চিটাগং স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই)। বৃহস্পতিবার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজার সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে: সালমান এফ রহমান

পুঁজিবাজারকে শক্তিশালী করতে যা প্রয়োজন তা করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৪২ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৮টি কোম্পানির মোট ৪২ কোটি ৮০ লাখ ২৪ হাজার টাকার শেয়ার লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

মার্কেন্টাইল ব্যাংকের এজিএমে লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক পিএলসির ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় ৩১ ডিসেম্বর,২০২৩ পর্যন্ত সমাপ্ত বছরের ব্যালেন্স শীট...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যালস

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮৯ কোম্পানির মধ্যে ২১৩টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

বাটা সুর সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮৯টি কোম্পানির মধ্যে ১২৬ কোম্পানির শেয়ারদর কমেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে রূপালী লাইফ ইন্স্যুরেন্স

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৮৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

শেষ কার্যদিবসে উত্থান, বেড়েছে লেনদেনও

চলতি মাসের ও সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের ইতিবাচক ধারায় লেনদেন শেষ হয়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

স্পট মার্কেটে যাচ্ছে বিমা খাতের দুই কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী রবিবার (২ জুন) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের দুই কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

রবিবার লেনদেনে ফিরছে বিমা খাতের পাঁচ কোম্পানি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ৫ কোম্পানি রেকর্ড ডেটের পর আগামী রবিবার (২ জুন) শেয়ার লেনদেনে ফিরবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

জেনেক্স ইনফোসিসের নাম সংশোধনে সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত জেনেক্স ইনফোসিস লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি। ডিএসই সূত্রে এ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ইনটেকে নতুন কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইনটেক লিমিটেডে নতুন কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

আইএফআইসি ব্যাংকের পরিচালক শায়ান এফ রহমানের শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক পিএলসির মনোনীত পরিচালক শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। গত ২৭ মে তিনি এ ঘোষণা প্রদান করেন। ঢাকা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেন
কর্পোরেট সংবাদ9 hours ago

এইচএসসি পরীক্ষা পেছানোর ভুয়া বিজ্ঞপ্তি ফেসবুকে

লেনদেন
রাজধানী10 hours ago

শেখেরটেকে আবাসিক ভবনে আগুন

লেনদেন
আন্তর্জাতিক10 hours ago

সৌদিতে পুরুষের চেয়ে এখন বেশি স্বনির্ভর নারীরা

লেনদেন
জাতীয়10 hours ago

ধর্মমন্ত্রীর চুরি হওয়া ফোন উদ্ধার করলো ডিবি

লেনদেন
রাজনীতি11 hours ago

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় খাবার বিতরণে যাচ্ছে আ.লীগের ত্রাণ উপকমিটি

লেনদেন
খেলাধুলা11 hours ago

সাকিবের মুখে রোহিতের প্রশংসা

লেনদেন
সারাদেশ12 hours ago

সুন্দরবনে আরও ১৫ মৃত হরিণ উদ্ধার

লেনদেন
জাতীয়12 hours ago

শনিবারের নিয়োগ পরীক্ষা স্থগিত করলো এনবিআর

লেনদেন
জাতীয়13 hours ago

পাহাড়-পর্বত স্বাভাবিক থাকলে আমরা ভালো থাকব: সাবের হোসেন

লেনদেন
জাতীয়13 hours ago

চালু হচ্ছে কক্সবাজার স্পেশাল ট্রেন

লেনদেন
শিল্প-বাণিজ্য13 hours ago

দেশের অর্থনীতি চাপের মধ্যে আছে: আহসানুল ইসলাম

লেনদেন
সারাদেশ13 hours ago

তিন মাসের জন্য বন্ধ হচ্ছে সুন্দরবনের দুয়ার

লেনদেন
স্বাস্থ্য14 hours ago

করোনায় আক্রান্ত আরও ২২ জন

লেনদেন
অর্থনীতি14 hours ago

বেনাপোল বন্দর দিয়ে ১২০ টন কাঁচামরিচ আমদানি

লেনদেন
জাতীয়15 hours ago

২৭১ যাত্রী নিয়ে মালয়েশিয়ায় যাবে বিমানের বিশেষ ফ্লাইট

লেনদেন
পুঁজিবাজার15 hours ago

শেয়ারবাজারে লেনদেন কমেছে ২৪ শতাংশ

লেনদেন
খেলাধুলা15 hours ago

ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ আগামীকাল

লেনদেন
জাতীয়15 hours ago

কক্সবাজার স্পেশাল ট্রেন চালু হচ্ছে ১২ জুন

লেনদেন
সারাদেশ16 hours ago

চবিতে আসছেন এভারেস্টজয়ী বাবর আলীসহ ৮ বিশিষ্ট ব্যক্তি

লেনদেন
অর্থনীতি16 hours ago

ঈদের আগে লাগামহীন মসলার বাজার

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার16 hours ago

বই পড়ে পুরস্কার পেলো ৩ হাজার শিক্ষার্থী

লেনদেন
জাতীয়16 hours ago

মিয়ানমার থেকে আর কাউকে ঢুকতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার16 hours ago

আকিজ ফুডে চাকরির সুযোগ

লেনদেন
আন্তর্জাতিক16 hours ago

ভিয়েতনামের কফি রফতানি কমেছে

লেনদেন
জাতীয়17 hours ago

২০২৫ সাল থেকে বঙ্গবন্ধু শান্তি পদক দেয়া হবে: মন্ত্রী

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০