Connect with us

বীমা

আইডিআরএ’র নতুন চেয়ারম্যান ড. এম আসলাম আলম

Published

on

ইস্টার্ন হাউজিং

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সিনিয়র সচিব ড. এম আসলাম আলম।

সোমবার (৯ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তার নিয়োগের বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব কামরুল হক মারুফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আইন-২০১০ এর ধারা-৫ এর উপধারা-২ অনুযায়ী সাবেক সিনিয়র সচিব ড. এম আসলাম আলমকে অন্যান্য সব প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে তিন বছর কিংবা তার বয়স ৬৭ বছর পূর্ণ হওয়া পর্যন্ত যেটি আগে ঘটে সে সময়ের জন্য আইডিআরএ’র চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। তার পারিশ্রমিক, ভাতা ও অন্যান্য শর্তাদি সরকারের সঙ্গে সম্পাদিত চুক্তির মাধ্যমে নির্ধারিত হবে।

এর আগে, গত ৪ সেপ্টেম্বর আইডিআরএ’র চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন সাবেক সচিব মোহাম্মদ জয়নুল বারী।

প্রসঙ্গত, ২০১২ সালের নভেম্বরে এম আসলাম আলম আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব হিসেবে নিয়োগ পান। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় ২০১৬ সালের মার্চে তৎকালীন গভর্নর ড. আতিউর রহমানের সঙ্গে তাকেও সচিব পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পুঁজিবাজার

সোনালী লাইফ ইন্স্যুরেন্সে দুই স্বতন্ত্র পরিচালক নিয়োগ

Published

on

ইস্টার্ন হাউজিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে দুই জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) আইডিআরএ পরিচালক আহম্মদ এহসান উল হান্নান সাক্ষরিত এক নির্দেশনায় এ তথ্য জানানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নির্দেশনায় সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি কর্তৃক দায়েরকৃত সকল রিট মামলা প্রত্যাহারের শর্তে এই কোম্পানিতে ২ জন স্বতন্ত্র পরিচালককে অন্তর্ভূক্ত করে প্রচলিত বিধি অনুসরণ করে সোনালী লাইফের অন্তর্বর্তীকালীন বোর্ড গঠন করতে অনুরোধ করা হল।

নির্দেশনায় বলা হয়, অন্তর্বতীকালীন বোর্ড অব ডিরেক্টরেটসে স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান হিসেবে আইডিআরএর সাবেক সদস্য মইনুল ইসলামকে নিয়োগ দেয়া হলো। এছাড়া বাংলাদেশ সরকারের সাবেক প্রথম গ্রেডের কর্মকর্তা মো. জাফর ইকবালকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয় ।

এতে আরও বলা হয়, যতদ্রুত সম্ভব অন্তর্বর্তীকালীন বোর্ড কর্তৃক বিধি অনুযায়ী নিয়মিত বোর্ড অব ডিরেক্টরস গঠনের প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করে নিয়মিত বোর্ডের কাছে দায়িত্ব হস্তান্তর করবে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বীমা

পদত্যাগ করছেন আইডিআরএ চেয়ারম্যান জয়নুল বারী

Published

on

ইস্টার্ন হাউজিং

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ও সাবেক সচিব মোহাম্মদ জয়নুল বারী নিজ পদ থেকে শিগগিরই পদত্যাগ করছেন। ইতোমধ্যে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে অর্থ মন্ত্রণালয়। সাবেক একজন সচিবকে আইডিআরএ’র নতুন চেয়ারম্যান করা হতে পারে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, আইডিআরএ চেয়ারম্যান পদ থেকে জয়নুল বারী পদত্যাগ করবেন। যদিও তিনি এখনো (বুধবার দুপুর পর্যন্ত) পদত্যাগপত্র জমা দেননি। তবে তিনি পদত্যাগ করবেন এই সিদ্ধান্ত হয়ে গেছে। যেহেতু তিনি পদত্যাগ করবেন তাই নতুন চেয়ারম্যান নিয়োগের কার্যক্রম শুরু হয়েছে। দু-একদিনের মধ্যে আইডিআরএ নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হতে পারে।

সাবেক সচিব মোহাম্মদ জয়নুল বারীকে ২০২২ সালের ১৫ জুন আইডিআরএ চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয় সরকার। তাকে তিন বছরের জন্য প্রতিষ্ঠানটির চেয়ারম্যান করা হয়। তবে মেয়াদ পূর্ণ করার আগেই তাকে নিয়ন্ত্রক সংস্থাটির চেয়ারম্যানের পদ ছাড়তে হচ্ছে।

বিসিএস ৯ম ব্যাচের প্রশাসন ক্যাডার জয়নুল বারী সর্বশেষ পরিকল্পনা বিভাগের সচিব ছিলেন। তার আগে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার, কক্সবাজারের জেলা প্রশাসক, চটগ্রামের জেলা প্রশাসক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন জয়নুল বারী।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

সোনালী লাইফ ইন্স্যুরেন্সে পর্যবেক্ষক নিয়োগ

Published

on

ইস্টার্ন হাউজিং

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করার জন্য আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মো. শাহ আলমকে পর্যবেক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি কোম্পানির সার্বিক কার্যক্রম সম্পর্কে নিয়মিতভাবে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে অবহিত করবেন।

এ বিষয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক নির্দেশনায় বলা হয়েছে, সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কর্তৃক পরিচালনা পর্ষদকে সাসপেন্ড ও প্রশাসক নিয়োগ পরবর্তী বিরাজমান উদ্ভুত পরিস্থিতি নিরসনের লক্ষ্যে অর্থ উপদেষ্টা পর্যবেক্ষক নিয়োগে সম্মতি দিয়েছে।

সোনালী লাইফের বিষয়ে অর্থ উপদেষ্টা কি কি বিষয়ে সম্মতি দিয়েছেন তা পয়েন্ট আকারে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে। এর মধ্যে রয়েছে-
পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সোনালী লাইফ ইন্স্যুরেন্সের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করার জন্য অতিরিক্ত সচিব মো. শাহ আলম পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি কোম্পানির সার্বিক কার্যক্রম সম্পর্কে নিয়মিতভাবে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে অবহিত করবেন।

আইনি জটিলতা নিরসনের লক্ষ্যে সোনালী লাইফ ইন্স্যুরেন্সের দায়ের করা সকল রিট মামলা প্রত্যাহারের শর্তে কোম্পানিতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কর্তৃক দুই জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ করতে হবে। তার মধ্যে একজনকে অর্ন্তবর্তীকালীন বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়ার জন্য আইডিআরএ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

নিয়োগ করা অডিট ফার্ম দিয়ে অডিট কার্যক্রম সম্পন্ন করার পর বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বরাবর অডিট রিপোর্ট দাখিল করতে হবে এবং যতদ্রুত সম্ভব অন্তর্বর্তীকালীন বোর্ড কর্তৃক বিধি মোতাবেক নিয়মিত বোর্ড অব ডিরেক্টরস গঠনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং গঠিত বোর্ডের কাছে দায়িত্ব হস্তান্তরের কার্যক্রম সম্পন্ন করতে হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

ফারইস্ট ইসলামী লাইফের পরিচালনা পর্ষদ পুনর্গঠন

Published

on

ইস্টার্ন হাউজিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ পুনর্গঠন হয়েছে।

গত ২৫ আগস্ট রাজধানীর তোপখানা রোডের ফারইস্ট ইসলামী লাইফের নিজস্ব টাওয়ারে নতুন পরিচালনা পর্ষদের ২৫তম জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সর্বসম্মতিক্রমে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. ফখরুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ডা. মো. মোকাদ্দেস হোসেন।

সভায় নতুন পর্ষদের সদস্য নাজনীন হোসেন, মোহাম্মদ শামছুল হক, মো. হেলাল মিয়া, আয়েশা হুসনে জাহান ও মুসলিমা শিরিন।
স্বতন্ত্র পরিচালক শেখ মোহাম্মদ শোয়েব নাজির, ডা. শাহিন সুলতানা জলি ও মো. মোশাররফ হোসেন।

দেশের শীর্ষস্থানীয় বীমা কোম্পানীটি অচিরেই গ্রাহক এবং জনগনের আস্থা ও বিশ্বাস অর্জনের মাধ্যমে তার গৌরব ফিরে পাবে বলে আশা করেন ফারইস্ট ইসলামী লাইফের নবগঠিত পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম।

এসময় ভাইস চেয়ারম্যান ডা. মো. মোকাদ্দেস হোসেন বলেন, বাংলাদেশে ইসলামী অর্থনীতি যে উদ্দেশ্য নিয়ে ফারইস্ট ইসলামী লাইফের যাত্রা শুরু হয়েছিল, গ্রাহক এবং আপামর জনসাধারণের সেই স্বপ্ন বাস্তবায়িত হবে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বীমা

বিআইএর প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন নাসির উদ্দিন

Published

on

ইস্টার্ন হাউজিং

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন সংগঠনের প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল)। সংগঠনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের স্বাস্থ্যগত অবস্থা ভালো না হওয়া পর্যন্ত বিআইএ’র সংঘ বিধি অনুযায়ী তিনি এ দায়িত্ব পালন করবেন।

বুধবার ২১ আগস্ট বিআইএর প্রেসিডেন্ট শেখ কবির হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি সংগঠনের নির্বাহী কমিটিকে পাঠানো হয়েছে।

চিঠিতে আরো বলা হয়েছে, প্রথম ভাইস-প্রেসিডেন্টের অনুপস্থিতিতে ভাইস-প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক সভাপতির কর্তব্যগুলো পালন ও সম্পাদন করবেন। প্রেসিডেন্টের দায়িত্ব পালন সংক্রান্ত এই সিদ্ধান্ত অনতিবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে চিঠিতে।

নির্বাহী কমিটিকে পাঠানো ওই চিঠিতে শেখ কবির হোসেন লিখেছেন, বর্তমানে স্বাস্থ্যগত কারণে তার পক্ষে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) সকল কর্মকান্ডে উপস্থিত হওয়া সম্ভবপর হচ্ছে না। এমতাবস্থায় তার স্বাস্থ্যগত অবস্থা ভালো না হওয়া পর্যন্ত অনুপস্থিতকালে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের সংঘ বিধি অনুযায়ী, প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল) এবং তার অনুপস্থিতিতে ভাইস-প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক সভাপতির কর্তব্যগুলো পালন ও সম্পাদন করবেন।

নাসির উদ্দিন আহমেদ মেঘনা লাইফ ইন্স্যুরেন্স ও কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানির ভাইস-চেয়ারম্যান এবং মেঘনা লাইফ সিকিউরিটিজ এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান। তিনি বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির ‘বোর্ড অব গভর্নরস’ এর একজন সদস্য। এছাড়া তিনি নিজাম-হাসিনা ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং নিজাম-হাসিনা ফাউন্ডেশন হাসপাতালের অন্যতম পরিচালক। বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমিসহ দেশে-বিদেশে তিনি বীমার ওপর বিভিন্ন ট্রেনিং এবং সেমিনারে অংশগ্রহণ করেন। বিগত এক দশক ধরে তিনি অর্থমন্ত্রণালয়, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষ এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের বিভিন্ন কমিটির সদস্য হিসেবে বীমা খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

এছাড়া তিনি বর্তমানে এফবিসিসিআইর একজন সদস্য এবং এফবিসিসিআই এর ইন্স্যুরেন্স বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ছিলেন। এফবিসিসিআই এর প্রতিনিধিদলের সদস্য হিসেবে তিনি জাপান, হংকং, চীন, ওমান, রাশিয়া, ইউক্রেন ও ফিলিপাইন সফর করেন। তিনি রোটারি ক্লাব অব ঢাকা মিডটাউন এর একজন রোটারিয়ান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার3 hours ago

ইস্টার্ন হাউজিংয়ের লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ন হাউজিং লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা...

Confidence Cement Confidence Cement
পুঁজিবাজার4 hours ago

কনফিডেন্স সিমেন্টের লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কনফিডেন্স সিমেন্ট পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার6 hours ago

এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ডের তৃতীয় প্রান্তিক প্রকাশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ড ওয়ান গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার7 hours ago

দুই ফান্ডের তদন্তে বিএসইসির তিন সদস্যের কমিটি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুইটি মিউচুয়াল ফান্ডের অনিয়ম তদন্তে কমিটি গঠন করা হয়েছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার7 hours ago

সালমান এফ রহমান ও এস আলমের বিষয়ে তদন্তে নামছে বিএসইসি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজার কেলেঙ্কারিসহ নানান অভিযোগে সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার8 hours ago

আইএফআইসি ব্যাংকের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবিতে মানববন্ধন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংকের চাকরিচ্যুত কর্মকর্তারা চাকরি ফিরিয়ে দেওয়ার দাবিতে বাংলাদেশ ব্যাংকের সামনে মানববন্ধন ও...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার8 hours ago

ব্লকে ২৫ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ২৮টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এসব...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার9 hours ago

রূপালী লাইফের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৯টি কোম্পানির...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার9 hours ago

দরবৃদ্ধির শীর্ষে মিরাকল ইন্ডাস্ট্রিজ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৯ কোম্পানির...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার9 hours ago

লেনদেনের শীর্ষে লিন্ডে বিডি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার10 hours ago

তিন শতাধিক কোম্পানির দরপতন, কমেছে লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার10 hours ago

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের নাম সংশোধনে সম্মতি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার10 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ মঙ্গলবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে।...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার10 hours ago

পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ড স্পট মার্কেটে যাচ্ছে কাল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ড রেকর্ড ডেটের আগে আগামীকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) স্পট...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার11 hours ago

ডিএসইর পরিচালক পদ থেকে সরে গেলেন মাজেদুর রহমান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পুনর্গঠিত পরিচালনা পর্ষদ থেকে সরে দাঁড়ালেন সংস্থাটির নবনির্বাচিত...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার12 hours ago

তিন কোম্পানির লভ্যাংশ বিতরণ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন প্রতিষ্ঠান ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার12 hours ago

দুই ঘণ্টায় ২৬৭ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বগামিতায় লেনদেন চলছে। এদিন...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার13 hours ago

ট্রাস্টি সভা করবে এশিয়ান টাইগার গ্রোথ ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার13 hours ago

ন্যাশনাল লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে।...

ইস্টার্ন হাউজিং ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার14 hours ago

সাউথইস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের মুনাফা ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক ফার্স্ট পারপেচুয়াল বন্ডের ইউনিটহোল্ডারদের জন্য মুনাফা রেট ঘোষণা করা হয়েছে। ঢাকা...

ফেসবুকে অর্থসংবাদ

ইস্টার্ন হাউজিং
অর্থনীতি19 mins ago

কৃষিঋণ বিতরণ কমেছে ১০ শতাংশ

ইস্টার্ন হাউজিং
জাতীয়36 mins ago

আবু সাঈদ হত্যায় অভিযুক্ত দুই পুলিশ সদস্য গ্রেফতার

ইস্টার্ন হাউজিং
জাতীয়40 mins ago

আয়কর কমিশনারদের জন্য এনবিআরের নতুন নির্দেশনা

ইস্টার্ন হাউজিং
অর্থনীতি1 hour ago

রিজার্ভ আবারও ২০ বিলিয়নের নিচে

ইস্টার্ন হাউজিং
অর্থনীতি1 hour ago

দিলীপ আগরওয়াল-শাহরিয়ার আলমের ব্যাংক হিসাব জব্দ

ইস্টার্ন হাউজিং
জাতীয়2 hours ago

বঙ্গবন্ধুর পরিবারের বিশেষ নিরাপত্তায় করা আইন বাতিল

ইস্টার্ন হাউজিং
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

তিতুমীর-ইডেনসহ ২১ সরকারি কলেজে নতুন অধ্যক্ষ

ইস্টার্ন হাউজিং
জাতীয়2 hours ago

পাচারের অর্থ ফেরাতে কানাডার সহযোগিতা চাইলেন স্বরাষ্ট্র উপদেষ্টা

ইস্টার্ন হাউজিং
জাতীয়3 hours ago

মেট্রোরেলে যে সব পণ্য বহন করা যাবে না

ইস্টার্ন হাউজিং
অর্থনীতি3 hours ago

ব্যক্তির হিসাব জব্দ থাকলেও সচল থাকবে ব্যবসা প্রতিষ্ঠানের লেনদেন

ইস্টার্ন হাউজিং
জাতীয়3 hours ago

চট্টগ্রামে ১৮ থানার ওসিকে একযোগে বদলি

ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার3 hours ago

ইস্টার্ন হাউজিংয়ের লভ্যাংশ ঘোষণা

ইস্টার্ন হাউজিং
জাতীয়4 hours ago

প্রধান উপদেষ্টার সঙ্গে ভ্যাটিকান রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ইস্টার্ন হাউজিং
জাতীয়4 hours ago

তিতাসের এমডি হারুনুর রশীদের চুক্তি বাতিল

Confidence Cement
পুঁজিবাজার4 hours ago

কনফিডেন্স সিমেন্টের লভ্যাংশ ঘোষণা

ইস্টার্ন হাউজিং
বীমা4 hours ago

আইডিআরএ’র নতুন চেয়ারম্যান ড. এম আসলাম আলম

ইস্টার্ন হাউজিং
আন্তর্জাতিক6 hours ago

রাশিয়াকে সহযোগিতা করায় ভারতকে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার6 hours ago

এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ডের তৃতীয় প্রান্তিক প্রকাশ

ইস্টার্ন হাউজিং
জাতীয়6 hours ago

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থার সঙ্গে বৈঠকে দুদক

ইস্টার্ন হাউজিং
জাতীয়6 hours ago

আড়াই বছর পর ডিসি হলেন সেই নাফিসা আরেফিন

ইস্টার্ন হাউজিং
রাজধানী6 hours ago

আতিকের অভিপ্রায়ে পাওয়া সবার নিয়োগ বাতিল

ইস্টার্ন হাউজিং
জাতীয়7 hours ago

দুদকের পরিচালক ও উপপরিচালক পর্যায়ে বড় রদবদল

ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার7 hours ago

দুই ফান্ডের তদন্তে বিএসইসির তিন সদস্যের কমিটি

ইস্টার্ন হাউজিং
পুঁজিবাজার7 hours ago

সালমান এফ রহমান ও এস আলমের বিষয়ে তদন্তে নামছে বিএসইসি

ইস্টার্ন হাউজিং
অর্থনীতি7 hours ago

হাউজ বিল্ডিং ফাইনান্সের নতুন চেয়ারম্যান আব্দুল হালিম

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০