Connect with us

টেলিকম ও প্রযুক্তি

ইন্টারনেট ছাড়াই যেভাবে ইউটিউবে ভিডিও দেখবেন

Published

on

কর্ণফুলী ইন্স্যুরেন্স

স্মার্টফোনে ইন্টারনেট না থাকলেও চিন্তা নেই। নেট ছাড়াই দেখা যাবে ইউটিউব ভিডিও। যত খুশি দেখা যাবে সেই ভিডিও। কারণ ইউটিউবে অফলাইন মোড ফিচার রয়েছে। যেখানে ইন্টারনেট ছাড়াই উপভোগ করতে পারবেন হাসির ভিডিও থেকে শুরু করে প্রিয় শিল্পীর গান ও কনটেন্ট। কীভাবে পদ্ধতি জেনে নিন।

ইউটিউব অফলাইন কীভাবে কাজ করে?

নেট অন করে যদি ইউটিউব চালান তাহলে অনেক ডেটা খরচ হয়। কিন্তু, যদি অফলাইন মোড রাখেন তাহলে বেশি ডেটা খরচ হবে না। এবং আপনি যখন খুশি সেই ভিডিও চালাতে পারবেন। বহু মানুষ আছেন যারা কিছু গান বারবার ধরে শুনতে ভালোবাসেন। আবার কিছু ভিডিও রয়েছে যা বারবার দেখতে ভালো লাগে।

এই সব ভিডিও বারবার দেখার জন্য ইন্টারনেট খরচ কেন করছেন? ওই ভিডিওর নিচেই থাকবে একটি ডাউনলোড অপশন। যেখানে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন। তারপর অফলাইনে সেই ভিডিও যতখুশি দেখা যাবে।

কীভাবে ইউটিউব ভিডিও অফলাইনে চালাবেন?

-ইউটিউব খুলে সেই ভিডিও চালান যেটা অফলাইন মোডে সেভ করতে চান।

-তারপর একটি ডাউনলোড অপশন থাকবে ঠিক ভিডিওর নিচে।

-সেখানে ক্লিক করতে হবে।

-আপনি কেমন কোয়ালিটিতে ভিডিও সেভ করতে চান তার অপশন আসবে।

-কম (144p), মাঝারি (360p) এবং বেশি (720p) অপশন পাওয়া যাবে।

-ভিডিও কোয়ালিটি যত বেশি হবে ডাউনলোড করতে তত বেশি ইন্টারনেটের প্রয়োজন হবে।

-একবার ডাউনলোড হয়ে গেলে যেখানে খুশি, যখন খুশি চালানো যাবে সেই ভিডিও।

কতগুলো অফলাইন ইউটিউব ভিডিও সেভ করা যাবে?

ইউটিউব অফলাইন মোডে যে ভিডিওগুলো ডাউনলোড করবেন সেগুলো আপনার ফোনের ইন্টার্নাল স্টোরেজে সেভ হবে। অর্থাৎ ফোনের যে স্পেস রয়েছে তা ব্যবহার হবে। তাই ডাউনলোড করার ক্ষেত্রে কোনও সীমাবদ্ধতা নেই। আপনি যতখুশি ভিডিয়ো অফলাইন মোডে সেভ করতে পারবেন। তবে এর জন্য ফোনে স্টোরেজ থাকা জরুরি।

এছাড়াও আরও একটি উপায় রয়েছে যার জন্য আপনাকে মাসিক সাবস্ক্রিপশন ফি দিতে হবে। এটি হল ইউটিউব প্রিমিয়াম। এখানে স্মার্ট ডাউনলোড ফিচারও পাওয়া যাবে। ইউটিউব প্লেলিস্টে যোগ হয়ে যাবে ভিডিও। তা অফলাইনে দেখতে পাবেন। ভিডিওর পাশাপাশি ইউটিউব মিউজিকও ডাউনলোড করা যাবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেলিকম ও প্রযুক্তি

দেশে ভিপিএন’র চাহিদা বেড়েছিল ৫০১৬ শতাংশ: গবেষণা

Published

on

কর্ণফুলী ইন্স্যুরেন্স

ভিপিএনমেন্টর নামক একটি গবেষণা সংস্থার তথ্য অনুযায়ী, গত সপ্তাহে বাংলাদেশে ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) পরিষেবার চাহিদা ৫ হাজার ১৬ শতাংশ বেড়েছিল।

কোটা আন্দোলনকে ঘিরে সংঘর্ষ শুরু হওয়ার পর ১৯ জুলাই থেকে সারাদেশে প্রায় এক সপ্তাহের মতো ইন্টারনেট সংযোগ বন্ধ থাকে।

ভিপিএনমেন্টর-এর গবেষণার তথ্য অনুযায়ী, ২২ জুলাই থেকে দেশে ভিপিএন-এর চাহিদা নাটকীয়ভাবে বেড়ে যায়। এ চাহিদা শীর্ষে পৌঁছায় ২৫ জুলাই।

ইন্টারনেট পরিষেবা চালুর পর ২৫ জুলাই থেকে চাহিদা কমতে থাকলেও গতকাল পর্যন্ত দেশে ভিপিএন-এর চাহিদা ২ হাজার ৫০০ শতাংশ বেশি ছিল।

ভিপিএন ইন্টারনেট ব্যবহারকারীর আইপি অ্যাড্রেস গোপন করে ফায়ারওয়াল বাইপাস করতে সহায়তা করে। এর মাধ্যমে ভিনদেশের সার্ভারের মাধ্যমে দেশের ভেতরে বন্ধ রাখা ওয়েবসাইটে প্রবেশ করা যায়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

ইন্টারনেটে ফের ধীর গতি, যা বলছে বিটিআরসি

Published

on

কর্ণফুলী ইন্স্যুরেন্স

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে গত ১৭ জুলাই মধ্যরাত থেকে মোবাইলে ফোরজি নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়। তখন থেকে সব অপারেটরের থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ ছিল। পরদিন ১৮ জুলাই রাত থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবাও বন্ধ হয়ে যায়। এ অবস্থার মধ্যে ২৩ জুলাই রাত থেকে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হয়। আর গতকাল রোববার চালু হয় মোবাইল ইন্টারনেট।

চালুর পর ইন্টারনেটের ধীরগতি থাকলেও সময়ের সঙ্গে তা অনেকটাই ঠিক হয়ে যায়। তবে সোমবার দুপুর থেকে ফের ধীরগতিতে চলছে ব্রডব্যান্ড সেবা। মোবাইল ইন্টারনেটেও একই অবস্থা দেখা যায়।

সোমবার ইন্টারনেটের ধীরগতির কারণ জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান মো. মহিউদ্দিন আহমেদ।

তিনি বলেন, ইন্টারনেট সার্ভিস চালুর পর গুগলের ক্যাশ সার্ভিস, অর্থাৎ গুগল বা গুগল রিলেটেড জিমেইল, ইউটিউব; এগুলো বন্ধ ছিল। এসব সার্ভার আপডেট হতে ব্যান্ডউইথ প্রয়োজন পড়ে। এতে প্রধান আন্তর্জাতিক ব্যান্ডউইথে চাপ পড়েছে।

তিনি আরও বলেন, ফেসবুকসহ যেসব সার্ভিস বন্ধ রয়েছে, সেগুলো ভিপিএন দিয়ে চালাচ্ছেন অনেক গ্রাহক। যার কারণে আন্তর্জাতিক ব্যান্ডউইথে প্রচুর চাপ পড়েছে। এ কারণে মোবাইল ইন্টারনেটে ধীরগতি দেখা যাচ্ছে।

অপরদিকে সংশ্লিষ্টরা বলছেন, স্বাভাবিক সময়ে এই সার্ভারগুলো ঠিক হতে ২৪ থেকে ৪৮ ঘণ্টা সময় লাগতে পারে। খুব দ্রুত সময়ের মধ্যে এ সমস্যা ঠিক হয়ে যাবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

মোবাইল ইন্টারনেটে ফিরছে ১ ও ৩ দিন মেয়াদের ডাটা প্যাকেজ

Published

on

ইন্টারনেট

মোবাইল ফোন গ্রাহকদের জন্য ১ ও ৩ দিন মেয়াদে ডাটা প্যাকেজ চালুর নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ। সোমবার (২৯ জুলাই) সকালে তিনি এ তথ্য জানান।

গত বছরের ১৫ অক্টোবর থেকে মোবাইল গ্রাহকদের জন্য তিন ও ১৫ দিনের ডাটা প্যাকেজ বন্ধ করে দেয় বিটিআরসি। নতুন নিয়মে ৭, ৩০ ও আনলিমিটেড এই তিন মেয়াদে ডাটা অফারের নির্দেশনা দেয়া হয়। যদিও ওই সময় বিটিআরসির জরিপে উঠে আসে প্রায় ৭০ শতাংশ অর্থাৎ ৭ কোটি গ্রাহকের পছন্দ ৩ দিন মেয়াদি প্যাকেজ।

নতুন ওই সিদ্ধান্ত নিয়ে ক্ষুদ্ধ হন গ্রাহকরা। আপত্তি তোলে মোবাইল অপারেটররা। চাপের মুখে সম্প্রতি গ্রাহকের পছন্দ অনুযায়ী ডাটা প্যাকেজ চালুর কথা জানান টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (২৮ জুলাই) বিটিআরসিতে ফোরজি চালু নিয়ে আয়োজিত বৈঠকে মোবাইল অপারেটরদের ১ ও ৩ দিন মেয়াদি ডাটা প্যাকেজ চালুর নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

এ নিয়ে বিটিআরসির চেয়ারম্যান জানান, নির্দেশনা মেনে মধ্যরাত থেকেই প্রিপেইড ও পোস্টপেইড মিলে ১ ও ৩ দিন মেয়াদি ৬টি ডাটা প্যাকেজ অফার করছে বাংলালিংক। ৩১ থেকে ৫৪ টাকায় এসব প্যাকেজ কিনতে পারবেন গ্রাহকরা। প্যাকেজ চূড়ান্ত করে অনুমোদনের জন্য বিটিআরসির কাছে আবেদন করেছে রবি। আজ সোমবারের মধ্যে ১ দিন মেয়াদি ডাটা প্যাকেজ চালু করতে পারে গ্রামীণফোনও।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

ভিপিএন ব্যবহারে আইসিটি প্রতিমন্ত্রীর সতর্কবার্তা

Published

on

কর্ণফুলী ইন্স্যুরেন্স

ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক বা ভিপিএন ব্যবহারের ফলে যেসব ঝুঁকি তৈরি হতে পারে তা নিয়ে সতর্ক করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পাশাপাশি এই প্রাইভেট নেটওয়ার্ক টানেল ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন তিনি।

তিনি বলেন, ভিপিএন থেকে বিরত থাকি। তথ্য সুরক্ষার জন্য বিরত থাকি। ভিপিএন যে দিচ্ছে, সে পুরো তথ্য উপাত্ত পাচ্ছে। ভিপিএন চালু রেখে অনলাইন প্ল্যাটফর্মে আর্থিক লেনদেন করলে, গুরুত্বপূর্ণ সংবেদনশীল তথ্য অন্যের কাছে চলে যেতে পারে।

কোটা সংস্কার আন্দোলনের পরিপ্রেক্ষিতে গত বুধবার (১৭ জুলাই) সন্ধ্যায় দেশের বিভিন্ন স্থানে মোবাইল ইন্টারনেট সীমিত করা হয়। পরদিন (১৮ জুলাই) মোবাইল ইন্টারনেট বন্ধের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানান প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার ও গুজব প্রতিরোধে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে সে সময় তিনি উল্লেখ করেছিলেন। একই দিন সন্ধ্যায় সঞ্চালন লাইনে অগ্নিকাণ্ডের ঘটনায় বন্ধ হয়ে যায় ব্রডব্যান্ড ইন্টারনেটও। ফলে দেশজুড়ে সব ধরনের ইন্টারনেট যোগাযোগব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এমন প্রেক্ষাপটে গত মঙ্গলবার (২৩ জুলাই) রাত থেকে পরীক্ষামূলকভাবে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু করা হয়। এরপর রোববার (২৯ জুলাই) বিকেল ৩টায় মোবাইলের ফোর-জি সেবা চালু করা হয়। ইন্টারনেট চালু করা হলেও এখনো বন্ধ রয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও টিকটক।

সামাজিক যোগাযোগমাধ্যম চালুর বিষয়ে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, বিষয়টি ফেসবুক, টিকটক কর্তৃপক্ষ বলতে পারবে। তারা বাংলাদেশের সংবিধান, আইন মানবে কি না এবং নিজেদের যে গাইডলাইন আছে, সেটা ঠিকমতো মেনে চলবে কি না, এসব নিয়ে চিঠি দেওয়া হয়েছে।

আপাতত ফেসবুক-টিকটকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ থাকছে জানিয়ে জুনাইদ আহমেদ পলক বলেন, তাদের কাছে বিটিআরসি নিয়ন্ত্রক সংস্থা হিসেবে যে ব্যাখ্যা চেয়েছে, তা স্পষ্ট করে না দেওয়া পর্যন্ত বাংলাদেশে অবাধে তাদের কার্যক্রম খুলে দেওয়া হবে না। এ ব্যাপারে সরকার সিদ্ধান্তে অনড় থাকবে।

সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ থাকায় অনেকেই ভিপিএন ব্যবহার করছেন। ভিপিএনের মাধ্যমে ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও টিকটক চালাচ্ছেন। ভিপিএন ব্যবহারকারীর তথ্যের নিরাপত্তা ঝুঁকি থাকে। তাই তথ্য সুরক্ষার জন্য ভিপিএন ব্যবহার থেকে বিরত থাকতে বলেছেন প্রতিমন্ত্রী পলক।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

ইন্টারনেট ছাড়াই ফাইল পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে!

Published

on

কর্ণফুলী ইন্স্যুরেন্স

নতুন নতুন ফিচারের শীর্ষে হোয়াটসঅ্যাপ। প্রতি মাসেই নিয়ে আসে নতুন সব ফিচার। তেমনই এক নতুন ফিচারের খবর! এবার ইন্টারনেট ছাড়াই ফাইল পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে!

ওয়েবেটাইনফোর এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, আইওএস ও অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে ফাইল শেয়ারের পদ্ধতি হবে আলাদা। অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে ‘নিয়ারবাই শেয়ারিং’ অপশন থাকবে। আইফোন এয়ারড্রপের মতোই এর সাহায্যে বড় ফাইল শেয়ার করা যাবে ইন্টারনেট ছাড়াই।

তবে আইওএস ইউজারদের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ আলাদা নিয়ম চালু করছে। এক্ষেত্রে কিউআর কোড স্ক্যান করে ফাইল শেয়ার করা যাবে। তবে দুই ধরণ নিয়েই এখনও পরীক্ষা নিরীক্ষা চলছে।

হোয়াটসঅ্যাপ বলছে, হাই কোয়ালিটি ফটো, ভিডিও বা ডকুমেন্ট পাঠানোর ক্ষেত্রে ইন্টারনেট সংযোগের জন্য অনেক সময় সমস্যা তৈরি হয়। অনেক এলাকাতেই ইন্টারনেট সংযোগ খুব দুর্বল থাকে। সে ক্ষেত্রে এই ফিচার দারুণ উপকারি হবে।

এর আগে নিজ নিজ ভাষায় মেসেজ অনুবাদ করে দেওয়ার ফিচারের ঘোষণা দেয় হোয়াটসঅ্যাপ। এই ফিচার কাজে লাগিয়ে যে কোন ভাষায় লেখা মেসেজকে নিজের পছন্দমতো ভাষায় পড়তে পারবেন ইউজাররা। অপশনটি অন করে দিলেই সব মেসেজই স্বয়ংক্রিয় ভাবে অনুবাদ করে দেবে এই ফিচার।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার6 hours ago

কর্ণফুলী ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সোমবার (২৯...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার6 hours ago

আয় বেড়েছে রিলায়েন্স ইন্স্যুরেন্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ সোমবার...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার7 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের আয় বেড়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ ফাইন্যান্স পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার7 hours ago

আয় বেড়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩০ জুন ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার8 hours ago

ইপিএস কমেছে ডাচ বাংলা ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডাচ বাংলা ব্যাংক পিএলসি (ডিবিবিএল) গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার8 hours ago

আয় কমেছে হাইডেলবার্গ ম্যাটেরিয়ালসের

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি হাইডেলবার্গ ম্যাটেরিয়ালস পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার8 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসি (এসআইবিএল) গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার8 hours ago

দ্বিতীয় প্রান্তিকে রবির আয় ২৬০৪ কোটি

বছরের দ্বিতীয় প্রান্তিকে মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের আয় বেড়েছে। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৪-জুন’২৪) কোম্পানিটি আয় করেছে ২ হাজার ৬০৪...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার9 hours ago

নর্দার্ণ ইন্স্যুরেন্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার9 hours ago

এক্সিম ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এক্সিম ব্যাংক পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সোমবার...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার9 hours ago

আয় বেড়েছে গ্লোবাল ইসলামী ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল ইসলামী ব্যাংক পিএলসি গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার9 hours ago

আয় বেড়েছে পূবালী ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পূবালী ব্যাংক পিএলসি গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার9 hours ago

আইসিবি ইসলামিক ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার11 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে তিন কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। কোম্পানিগুলো হলো- ইউনাইটেড ফাইন্যান্স,...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার11 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো চার্টার্ড লাইফ

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার11 hours ago

ব্লকে ১৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এসব কোম্পানির মোট ১৫...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার12 hours ago

দর হারানোর শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২টি কোম্পানির মধ্যে ৩৩২ কোম্পানির শেয়ারদর কমেছে।...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার12 hours ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২ কোম্পানির মধ্যে ২৭টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার12 hours ago

লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯২টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার12 hours ago

লেনদেনের সঙ্গে প্রধান সূচক কমেছে ৫৩ পয়েন্ট

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

কর্ণফুলী ইন্স্যুরেন্স
অর্থনীতি2 hours ago

খোলাবাজারে বেড়েছে ডলারের দর

কর্ণফুলী ইন্স্যুরেন্স
টেলিকম ও প্রযুক্তি3 hours ago

দেশে ভিপিএন’র চাহিদা বেড়েছিল ৫০১৬ শতাংশ: গবেষণা

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়3 hours ago

আট শর্তে রামু-কক্সবাজার রেলপথ নির্মাণের মেয়াদ বাড়লো

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়4 hours ago

দেশে সত্যায়িত ডকুমেন্ট অন্য দেশে সত্যায়ন লাগবে না

কর্ণফুলী ইন্স্যুরেন্স
টেলিকম ও প্রযুক্তি4 hours ago

ইন্টারনেট ছাড়াই যেভাবে ইউটিউবে ভিডিও দেখবেন

কর্ণফুলী ইন্স্যুরেন্স
অর্থনীতি4 hours ago

২৭ দিনে রেমিট্যান্স এলো ১৫৭ কোটি ডলার

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়4 hours ago

কোটা কোনো ইস্যু না, দেশটাকে ধ্বংস করাই তাদের উদ্দেশ্য: প্রধানমন্ত্রী

কর্ণফুলী ইন্স্যুরেন্স
টেলিকম ও প্রযুক্তি4 hours ago

ইন্টারনেটে ফের ধীর গতি, যা বলছে বিটিআরসি

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়5 hours ago

ডিজিটাল ভূমি মূল্যায়ন নিয়ে কাজ করতে চায় কোরিয়া

কর্ণফুলী ইন্স্যুরেন্স
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

৪৪তম বিসিএসের ৩ মৌখিক পরীক্ষা স্থগিত

কর্ণফুলী ইন্স্যুরেন্স
রাজনীতি5 hours ago

জামায়াত-শিবির নিষিদ্ধে একমত ১৪ দল: কাদের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
আবহাওয়া6 hours ago

কমবে রাতের তাপমাত্রা

কর্ণফুলী ইন্স্যুরেন্স
রাজনীতি6 hours ago

আ. লীগের যৌথসভা আগামীকাল

কর্ণফুলী ইন্স্যুরেন্স
শিল্প-বাণিজ্য6 hours ago

বিদেশি ক্রেতাদের প্রতি বিজিএমইএ’র বিশেষ অনুরোধ

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার6 hours ago

কর্ণফুলী ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার6 hours ago

আয় বেড়েছে রিলায়েন্স ইন্স্যুরেন্সের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার7 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের আয় বেড়েছে

কর্ণফুলী ইন্স্যুরেন্স
আন্তর্জাতিক7 hours ago

থাইল্যান্ড যেতে ভিসা লাগবে না বাংলাদেশের যেসব নাগরিকের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়7 hours ago

কোটা আন্দোলন আমলে নিয়ে ইসির নিরাপত্তা কমিটি গঠন

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার7 hours ago

আয় বেড়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়7 hours ago

১৪ দলের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার8 hours ago

ইপিএস কমেছে ডাচ বাংলা ব্যাংকের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়8 hours ago

শিথিলের পর ফের কারফিউ শুরু

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার8 hours ago

আয় কমেছে হাইডেলবার্গ ম্যাটেরিয়ালসের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার8 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১