Connect with us

জাতীয়

প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আজ

Published

on

দরবৃদ্ধি

কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতির কারণে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে সরকার। প্রাথমিক বিদ্যালয়গুলো কবে খুলবে সে বিষয়ে রোববার (২৮ জুলাই) বৈঠক করবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

শনিবার (২৭ জুলাই) বিকেলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ এ তথ্য জানান।

তিনি বলেন, এ সপ্তাহের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়ার চেষ্টা চলছে। বিদ্যালয় কবে খোলা হবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য রোববার (২৮ জুলাই) মিটিং হবে। মিটিংয়ের পরে জানা যাবে প্রাথমিক বিদ্যালয় কবে খুলবে।

এর আগে গত বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত স্কুল বন্ধ থাকবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

বিকেলে চালু হচ্ছে মোবাইল ইন্টারনেট, থাকছে বোনাস

Published

on

দরবৃদ্ধি

ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হলেও এখনো বন্ধ রয়েছে মোবাইল ইন্টারনেট। কবে নাগাদ এই সেবা চালু হবে তা নিয়ে চলছিল নানা জল্পনা। অবশেষে মোবাইল ইন্টারনেট চালু নিয়ে জানা গেল নতুন তথ্য।

আজ রোববার (২৮ জুলাই) বিকেল ৩টা থেকে মোবাইল ইন্টারনেট ফোরজি চালু হবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসি কার্যালয়ে মোবাইল অপারেটরগুলোর সঙ্গে বৈঠক শেষে এমন সিদ্ধান্ত জানান ডাক, টেলিযোগাযোগ, ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জানা যায়, গত ১৮ জুলাই থেকে বন্ধ থাকা ফোরজি মোবাইল ইন্টারনেট চালু হতে পারে আজ রোববার। তবে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টিকটকের মতো সামাজিক যোগাযোগমাধ্যম যথারীতি বন্ধ থাকবে। প্ল্যাটফর্মগুলোকে দেওয়া চিঠির জবাব এবং পরবর্তী পরিস্থিতি বিবেচনায় সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে সংযোগ চালুর পর মোবাইল ইন্টারনেট গ্রাহকরা ৩ দিনের জন্য ৫ জিবি বোনাস পাবেন বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

হেপাটাইটিস নিয়ে এখনই পদক্ষেপ নেওয়ার সময়: প্রধানমন্ত্রী

Published

on

দরবৃদ্ধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হেপাটাইটিসজনিত কারণে বিশ্বে প্রতিবছর ১ দশমিক ৩ মিলিয়ন মানুষ মৃত্যুবরণ করেন, যা প্রতিনিয়ত বেড়েই চলেছে। হেপাটাইটিস লিভার ক্যান্সারের অন্যতম কারণ। তাই হেপাটাইটিস নির্মূলের লক্ষ্য অর্জনে ব্যাপক গণসচেতনতা সৃষ্টি করা প্রয়োজন।

রোববার (২৮ জুলাই) ‘বিশ্ব হেপাটাইটিস দিবস’ উপলক্ষে এক বাণীতে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও ‘বিশ্ব হেপাটাইটিস দিবস-২০২৪’ পালন করা হচ্ছে জেনে আমি আনন্দিত। ভাইরাল হেপাটাইটিস প্রতিরোধে দিবসটির এবারের প্রতিপাদ্য ‘এখনই সময় পদক্ষেপ নেওয়ার’ যা সময়োপযোগী হয়েছে বলে আমি মনে করি।

তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে হাসপাতাল প্রতিষ্ঠাসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেন। জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে এবং জনসাধারণকে সুলভে মানসম্মত স্বাস্থ্য, পুষ্টি ও পরিবার কল্যাণ (এইচএনপি) সেবা প্রদানের মাধ্যমে একটি সুস্থ, সবল ও কর্মক্ষম জনগোষ্ঠী গড়ে তোলার লক্ষ্যে আওয়ামী লীগ সরকার ব্যাপক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে।

তিনি আরও বলেন, আমরা একটি গণমুখী স্বাস্থ্যনীতি প্রণয়ন করে যুগোপযোগী স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে নতুন নতুন হাসপাতাল, নার্সিং ইনস্টিটিউট প্রতিষ্ঠাসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছি। সারাদেশে হাসপাতালগুলোর শয্যা সংখ্যা বৃদ্ধিসহ চিকিৎসক, নার্স, সাপোর্ট স্টাফের সংখ্যাও বৃদ্ধি করেছি। গ্রাম পর্যায়ে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সারাদেশে প্রায় সাড়ে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করা হয়েছে।

সরকারপ্রধান বলেন, কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীকে ফ্রি স্বাস্থ্য, পরিবার কল্যাণ ও পুষ্টি সেবা দেওয়া হচ্ছে। জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতাল থেকে মোবাইল ফোন ও অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে চিকিৎসাসেবা চালু করা হয়েছে। এ সকল পদক্ষেপের ফলে চিকিৎসা সেবার মান বৃদ্ধি পেয়েছে, বেড়েছে দেশের মানুষের গড় আয়ু।

তিনি বলেন, আমাদের সরকারের সাফল্যের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ শিশু মৃত্যুহার হ্রাসের জন্য এমডিজি অ্যাওয়ার্ড, সাউথ-সাউথ অ্যাওয়ার্ড ফর ইমপ্রুভিং দ্য লাইভস অব উইমেন অ্যান্ড চিলড্রেন, সাউথ-সাউথ অ্যাওয়ার্ড ফর ডিজিটাল হেলথ ফর ডিজিটাল ডেভেলপমেন্ট পুরস্কার পায়। বাংলাদেশ বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে পোলিও নির্মূল সার্টিফিকেট অর্জন করেছে। এ ছাড়া, সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) সফলতার জন্য গ্লোবাল এলায়েন্স ফর ভ্যাকসিন অ্যান্ড ইমুনাইজেশন (গ্যাভি) আমাকে ‘ভ্যাকসিন হিরো’ অ্যাওয়ার্ড দিয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ও দু’বার গ্যাভি অ্যাওয়ার্ড অর্জন করেছে।

তিনি আরও বলেন, ২০৩০ সালের মধ্যে বিশ্বব্যাপী হেপাটাইটিস নির্মূলের লক্ষ্য স্থির করা হয়েছে, যা বাস্তবসম্মত এবং আমাদের সবার প্রচেষ্টায় তা অর্জন সম্ভব। হেপাটাইটিস নির্ণয়ে পরীক্ষা করুন, টিকা নিন এবং প্রয়োজনে চিকিৎসা গ্রহণ করুন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

পুঁজিবাজারে নতুন সময়সূচি, আজ থেকে ৪ ঘণ্টা লেনদেন

Published

on

দরবৃদ্ধি

দেশের পুঁজিবাজারে লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে। নতুন সময়সূচি অনুসারে চলতি সপ্তাহের প্রথম তিন কার্যদিবস রবি থেকে মঙ্গলবার পর্যন্ত সকাল ১০টা থেকে বেলা ২ পর্যন্ত ৪ ঘণ্টা লেনদেন হবে পুঁজিবাজারে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চিটাগং স্টক একচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে গত সপ্তাহের বুধ ও বৃহস্পতিবার দুদিন পুঁজিবাজারে বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত ৩ ঘণ্টা লেনদেন হয়েছে।

গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সরকারি-বেসরকারি অফিসের সময়সূচি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। ২৮-৩০ জুলাই পর্যন্ত এ সময়সূচি কার্যকর থাকবে। এর পরিপ্রেক্ষিতে ব্যাংকিং লেনদেনের সময়সূচি সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। এরই ধারাবাহিকতায় দেশের পুঁজিবাজারে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত লেনদেনের সময়সূচি নির্ধারণ করেছে স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ।

ডিএসইর উপ মহাব্যবস্থাপক শফিকুর রহমানের পাঠানো এক তথ্যে জানা গেছে, আজ সকাল ১০টা থেকে বেলা ১টা ৫০ মিনিট পর্যন্ত সরাসরি লেনদেন হবে পুঁজিবাজারে। আর বেলা ১টা ৫০ মিনিট থেকে ২টা পর্যন্ত পোস্ট ক্লোজিং সেশন।

চিটাগং স্টক এক্সচেঞ্জের জনসংযোগ কর্মকর্তা তানিয়া বেগম গণমাধ্যমকে জানান, সিএসইতে ডিএসইর মতোই লেনদেন সকাল ১০টায় শুরু হয়ে চলবে দুপুর ২টা পর্যন্ত। পোস্ট ক্লোজিংয়ের সময় থাকবে দুপুর ১টা ৫০ থেকে ২টা পর্যন্ত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ২ জনের

Published

on

দরবৃদ্ধি

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও দুইজন মারা গেছে। এ সময় ৯৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আজ শনিবার (২৭ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ঢাকা সিটি করপোরেশনের ৭৪ জন এবং বাকিরা ঢাকার বাইরের। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮ জন।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচ হাজার ৪৯৬ জন। এরমেধ্য সুস্থ হয়েছেন চার হাজার ৯১০ জন। মারা গেছেন ৫৩ জন।

বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ড. আতিকুর রহমান জানান, ডেঙ্গু এখন সিজনাল নেই, সারা বছরই হচ্ছে। বৃষ্টি শুরু হলে এটা বাড়ছে। ডেঙ্গু প্রতিরোধে মশা নিরোধক ওষুধ ব্যবহারের পাশাপাশি সিটি করপোরেশনে পক্ষ থেকে সব জায়গায় প্রচার-প্রচারণা চালাতে হবে। একই সঙ্গে সবাইকে সচেতন থাকতে হবে।

ঢাকার দুই সিটি করপোরেশন বছরব্যাপী নানান উদ্যোগ নিলেও কীটতত্ত্ববিদ ড. মনজুর চৌধুরী বলছেন, মশানিধনে শুধু জেল-জরিমানা আর জনসচেনতনা বাড়িয়ে কাজ হবে না। সঠিকভাবে জরিপ চালিয়ে দক্ষ জনবল দিয়ে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

উল্লেখ্য, ২০২৩ সালে দেশের ইতিহাসে ডেঙ্গুতে সর্বোচ্চ ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন রোগী আক্রান্ত এবং ১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ক্ষতিগ্রস্ত মেট্রো স্টেশন চালু করতে জাপানের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী

Published

on

দরবৃদ্ধি

সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত মিরপুর ১০ নম্বর ও কাজীপাড়া মেট্রোরেল স্টেশন দ্রুত চালু করতে জাপানের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৭ জুলাই) প্রধানমন্ত্রী তার কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরির সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ অনুরোধ করেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব মো. নাঈমুল ইসলাম খান সাংবাদিকদের ব্রিফ করেন।

জাপানি রাষ্ট্রদূত বলেন, প্রথমে তারা মেট্রোরেল স্টেশন দুটির ক্ষয়ক্ষতি নিরূপণ করবেন এবং তারপর সিদ্ধান্ত নেবেন এ মেট্রো স্টেশন দুটি চালু করতে কীভাবে বাংলাদেশকে সহযোগিতা করা যায়।

তিনি আরও বলেন, মেট্রোরেল স্টেশনে হামলার পেছনে মুষ্টিমেয় কিছু মানুষ। যেখানে বিপুল সংখ্যক মানুষ এর সুবিধাভোগী।

জাপানি রাষ্ট্রদূত বলেন, বহু মানুষের ঘাম এবং চোখের জলে এ মেট্রোরেল নির্মিত হয়েছে। মেট্রোরেল স্টেশনগুলোর ক্ষয়ক্ষতি দেখে তিনি আহত হয়েছেন।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সাম্প্রতিক দেশব্যাপী সংঘাতে হতাহতের ঘটনায় সমবেদনা প্রকাশ করেন ইওয়ামা কিমিনোরি।

বিভিন্ন সরকারি স্থাপনা ধ্বংসের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জনগণের কল্যাণ, নিরাপত্তা এবং সেবা দেওয়ার জন্য নির্মিত বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ধ্বংস করেছে দুর্বৃত্তরা।

প্রধানমন্ত্রী বলেন, যেসব প্রতিষ্ঠান জনগণের জন্য উপকারী আক্রমণকারীরা সেসব প্রতিষ্ঠান টার্গেট করে। এটি অত্যন্ত বেদনাদায়ক।

তিনি আরও বলেন, গত ১৫ বছর নিরলস প্রচেষ্টায় এসব স্থাপনা নির্মাণ করা হয়েছে।

জাপানি রাষ্ট্রদূত বলেন, আগস্টের শেষভাগে টোকিওতে অনুষ্ঠিত হতে যাওয়া পাবলিক প্রাইভেট ইকোনমিক সংলাপের জন্য তার দেশের ব্যবসায়ীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে।

সংলাপের আগে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশা প্রকাশ করেন কিমিনোরি।

সৌজন্য সাক্ষাতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার11 seconds ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২ কোম্পানির মধ্যে ৮৮টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার10 mins ago

লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯২টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার20 mins ago

২৬১ কোম্পানির দরপতনে সূচক কমল ২৯ পয়েন্ট

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার28 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো ন্যাশনাল হাউজিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার45 mins ago

পর্ষদ সভা করবে মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল পৌনে ৩টায় কোম্পানিটির...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার48 mins ago

ট্রাস্ট ব্যাংকের পর্ষদ সভা ৩১ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ট্রাস্ট ব্যাংক লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল পৌনে ৩টায় কোম্পানিটির পর্ষদ...

পদ্মা ইসলামী লাইফ পদ্মা ইসলামী লাইফ
পুঁজিবাজার1 hour ago

পদ্মা লাইফের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ২৯ জুলাই বেলা ২টায় কোম্পানিটির পর্ষদ...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভা করবে ইউনিয়ন ক্যাপিটাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল ২টা ৪০ মিনিটে কোম্পানিটির...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভার তারিখ জানালো প্রাইম ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার1 hour ago

ইস্টার্ন ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

ইউনিয়ন ব্যাংকের পর্ষদ সভা ৩০ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

Midland Bank Midland Bank
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো মিডল্যান্ড ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিডল্যান্ড ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির পর্ষদ...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

তাকাফুল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত তাকাফুল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

ইউনাইটেড ফাইন্যান্সের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ইউনিলিভার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল সাড়ে ৪টায় কোম্পানিটির...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

ম্যারিকোর পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ম্যারিকো বাংলাদেশ লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল সোয়া ৫টায় কোম্পানিটির পর্ষদ...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

আইপিডিসি ফাইন্যান্সের পর্ষদ সভা ৩১ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

সূচকের নিম্নগতিতে চলছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক ধারায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

দরবৃদ্ধি দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে বাটা সু

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাটা সু লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

দরবৃদ্ধি
পুঁজিবাজার11 seconds ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

দরবৃদ্ধি
পুঁজিবাজার10 mins ago

লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

দরবৃদ্ধি
পুঁজিবাজার20 mins ago

২৬১ কোম্পানির দরপতনে সূচক কমল ২৯ পয়েন্ট

দরবৃদ্ধি
পুঁজিবাজার28 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো ন্যাশনাল হাউজিং

মার্কেন্টাইল
পুঁজিবাজার45 mins ago

পর্ষদ সভা করবে মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স

দরবৃদ্ধি
পুঁজিবাজার48 mins ago

ট্রাস্ট ব্যাংকের পর্ষদ সভা ৩১ জুলাই

পদ্মা ইসলামী লাইফ
পুঁজিবাজার1 hour ago

পদ্মা লাইফের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

দরবৃদ্ধি
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভা করবে ইউনিয়ন ক্যাপিটাল

দরবৃদ্ধি
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভার তারিখ জানালো প্রাইম ইন্স্যুরেন্স

দরবৃদ্ধি
পুঁজিবাজার1 hour ago

ইস্টার্ন ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

ইউনিয়ন ব্যাংকের পর্ষদ সভা ৩০ জুলাই

Midland Bank
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো মিডল্যান্ড ব্যাংক

দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

তাকাফুল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ ঘোষণা

দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

ইউনাইটেড ফাইন্যান্সের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স

দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ইউনিলিভার

দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

ম্যারিকোর পর্ষদ সভার তারিখ ঘোষণা

দরবৃদ্ধি
জাতীয়2 hours ago

বিকেলে চালু হচ্ছে মোবাইল ইন্টারনেট, থাকছে বোনাস

দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

আইপিডিসি ফাইন্যান্সের পর্ষদ সভা ৩১ জুলাই

দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

সূচকের নিম্নগতিতে চলছে লেনদেন

দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে বাটা সু

দরবৃদ্ধি
পুঁজিবাজার3 hours ago

ব্যাংক এশিয়ার পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

দরবৃদ্ধি
পুঁজিবাজার3 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো প্রভাতী ইন্স্যুরেন্স

দরবৃদ্ধি
পুঁজিবাজার3 hours ago

সানলাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

দরবৃদ্ধি
পুঁজিবাজার3 hours ago

এবি ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১