Connect with us

খেলাধুলা

অঘোষিত ফাইনালে টাইগারদের ৩ পরিবর্তন, ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

Published

on

এশিয়াটিক

অঘোষিত ফাইনাল ম্যাচে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক কুশাল মেন্ডিস। তিন পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে এসে ৩ উইকেটে জয় তুলে নেয় লঙ্কানরা। শেষ ম্যাচ তাই পেয়েছে বাড়তি গুরুত্ব। আর পুরো সিরিজের ধারা মেনে এদিনও টসে হারতে হয়েছে বাংলাদেশ অধিনায়ককে।

এই ম্যাচে বাংলাদেশ দলে এসেছে তিন পরিবর্তন। ওপেনার লিটন দাস বাদ পড়েছেন দিন দুয়েক আগে। তার বদলে জায়গা করে নিয়েছেন এনামুল হক বিজয়। পেসার তানজিম হাসান সাকিবের ইনজুরির খবর ভেসে আসে গতকাল। তার জায়গায় এসেছেন অভিজ্ঞ মুস্তাফিজুর রহমান। আর দুই ম্যাচে ব্যর্থতার কারণে বাদ গিয়েছেন তাইজুল ইসলাম। দলে ঢুকেছেন লেগস্পিনার রিশাদ হোসেন।

এই ম্যাচে টসে না জিতলেও পরিসংখ্যান দেখে কিছুটা আশ্বস্ত হতে পারে বাংলাদেশ। এখন পর্যন্ত চট্টগ্রামে ১১টি দিনের ম্যাচে ৮টিতেই হেরেছে টসে জেতা দল। এর মধ্যে ৬ বারই হেরেছে টসে জিতে ব্যাটিং নেওয়া দল। সেদিক থেকে কিছুটা হলেও স্বস্তি পেতে পারেন টাইগার ক্রিকেটের সমর্থকরা।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

সাকিবের কাতারে ওয়ানিন্দু হাসারাঙ্গা

Published

on

এশিয়াটিক

ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান আগেই খুইয়েছিলেন সাকিব আল হাসান। এবার টি-টোয়েন্টিতেও এককভাবে শীর্ষে নেই টাইগার অলরাউন্ডার। বিশ্বকাপের আগমুহূর্তে সাকিবের রাজত্বে ভাগ বসালেন লঙ্কান ওয়ানিন্দু হাসারাঙ্গা।

আজ (বুধবার) আইসিসির সর্বশেষ হালনাগাদ র‌্যাঙ্কিংয়ে সাকিব ও হাসারাঙ্গা দুজনই আছেন এক নম্বরে। সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজের শেষ দুটিতে খেলেছেন সাকিব। উইকেট শিকার করেছেন ৫টি। ব্যাট হাতে অবশ্য বড় ইনিংস খেলতে পারেননি। দুই ইনিংস মিলিয়ে করেছেন ২২ রান। সাকিবের রেটিং পয়েন্ট ২৩১ থেকে কমে ২২৮-এ নেমে গেছে।

তবে এই সময়ে কোনো ম্যাচ না খেলেই এক ধাপ এগিয়ে সাকিবের পাশে বসেছেন হাসারাঙ্গা। দুজনেরই রেটিং পয়েন্ট এখন সমান। তবে তিনে থাকা আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবির নামের পাশে যুক্ত হয়েছে ১০ পয়েন্ট। বাংলাদেশ সিরিজে ভালো খেলায় দুই ধাপ এগিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

বোলারদের র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমানের। তিন ধাপ এগিয়ে ২৩তম স্থানে উঠে এসেছেন তাসকিন। এ ছাড়া পাঁচ ধাপ উন্নতি হয়েছে ফিজের। বাঁহাতি এই পেসার আছেন ২৫তম স্থানে।

টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ইংলিশ স্পিনার আদিল রাশিদ। এ ছাড়া ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন যথারীতি ভারতের সূর্যকুমার যাদব।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বাংলাদেশ ক্রিকেট দলকে শুভকামনা জানালেন ডোনাল্ড লু

Published

on

এশিয়াটিক

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ পূর্ব এশিয়ার সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশ সফরের শেষ পর্যায়ে রয়েছেন। সফরের শেষ দিন বাংলাদেশ নারী ক্রিকেট দলের সঙ্গে এক প্রীতি ম্যাচে অংশ নেন ডোনাল্ড লু ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

এদিকে, তিনি যখন বাংলাদেশে সফর করছেন তখন তার দেশ যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে উড়াল দিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এমন অবস্থায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য শুভকামনা জানিয়েছেন তিনি।

ডোনাল্ড লু সাংবাদিকদের বলেন, আমরা আজ ক্রিকেট খেলেছি। বাংলাদেশের জনগণ ক্রিকেট পাগল। যুক্তরাষ্ট্র ক্রিকেট সিরিজের আয়োজন করতে পেরে সন্তুষ্ট।

তিনি বলেন, আজকের প্রীতি ম্যাচে আম্পায়ার ছিলেন সাথিরা জাকির জেসি। তিনি একজন বিশ্বমানের আম্পায়ার। তিনি ম্যাচ পরিচালনা করেছেন, এটি আমাদের জন্য আনন্দের। বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেট দলের জন্য আমাদের শুভ কামনা রইল।

খেলার শুরুর আগে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে পৌঁছালে ডোনাল্ড লু ও পিটার হাসকে জার্সি ও ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। তাদের শুভেচ্ছা জানান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। এই সময় নারী ক্রিকেট দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল

Published

on

এশিয়াটিক

আগামী ২ জুন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আইসিসির মেগা আসরটিতে অংশ নিতে আজ (বুধবার) দিবাগত রাত ১টা ৪০ মিনিটের ফ্লাইটে আমেরিকার উদ্দেশে দেশ ছাড়বেন নাজমুল হোসেন শান্তরা। দলের সঙ্গে টিম ম্যানেজমেন্টের সদস্য, কোচিং স্টাফসহ সব খেলোয়াড়ই যাওয়ার কথা রয়েছে।

দেশ ছাড়ার আগে আজ (বুধবার) মিরপুরে সংবাদ সম্মেলনে বিশ্বকাপ নিয়ে নিজেদের ভাবনার কথা জানিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং নাজমুল হোসেন শান্ত। প্রধান কোচের বিশ্বাস টুর্নামেন্টটিতে ভালো করবে শিষ্যরা, ‘আমার মতে আমাদের প্রস্তুতি বেশ ভালো। চট্টগ্রামে ক্যাম্প করেছি, জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচটি ম্যাচ খেলেছি, খেলার সুযোগ দিতে পেরেছি প্রায় সবাইকে। কয়েকজনের ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে একটু দুশ্চিন্তা আছে। তবে সব মিলে দলের প্রস্তুতিতে আমি খুশি।’

প্রত্যেক টুর্নামেন্টই ভালো করার সুযোগ। আমাদের জন্য চ্যালেঞ্জিং হচ্ছে। তবে অতীতের চেয়ে ভালো করার জন্য সম্ভাব্য সব প্রস্তুতিই আমরা নিচ্ছি। টি-টোয়েন্টি ক্রিকেট আমাদের জন্য চ্যালেঞ্জের। আমরা র‌্যাঙ্কিংয়ে কোথায় আছি, সেখানেও দেখা যায়। এখানে অস্বীকার করার কিছু নেই। কিন্তু আমাদের যে প্রস্তুতি, সেটার হিসাবে বলতে পারি আগের চেয়ে ভালো করার সুযোগ আছে, আরও যোগ করেন হাথুরুসিংহে।

তবে আমেরিকা-ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশন নিয়ে ভাবছেন বাংলাদেশের প্রধান কোচ, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া বেশ গুরুত্বপূর্ণ, কারণ আমরা অ্যামেরিকায় বোধহয় আগে ম্যাচ খেলিনি। যুক্তরাষ্ট্রে খেলা সবার জন্য নতুন অভিজ্ঞতা। ঐখানকার কন্ডিশন ও আবহাওয়া, ভিন্ন টাইম জোন- সবকিছুর সঙ্গেই মানিয়ে নেওয়া জরুরী। আমরা সব ম্যাচই জিততে চাই। ওয়ার্ক লোডের কথা মাথায় রেখে মূল খেলোয়াড়দের বিশ্রাম দিতে হবে। শারীরিক ও মানসিক বিশ্রামের পাশাপাশি কন্ডিশনে মানিয়ে নেওয়ার দিকেই মূল মনোযোগ থাকবে।

এ ছাড়া নিজের লক্ষ্যের কথা জানিয়ে অধিনায়ক শান্ত বলছিলেন, বাংলাদেশের সবাই নিশ্চয়ই ভালো প্রত্যাশা করে, আমিও করি। আমার মনে হয়, আমরা যদি সুন্দরভাবে ছোট ছোট চিন্তা করে আগাই, তাহলে ভালো হবে। আমরা যে গ্রুপে আছি, সেটাকে খুব সহজ বলব না। গ্রুপ পর্বটা পার করতে পারলে ভালো হবে। এরপর দেখা যাবে। আশা তো করছি এবার ভালো কিছু হবে। প্রস্তুতি ও সমন্বয় মিলিয়ে মনে হচ্ছে, আমাদের দলটা খুব ভালো। তবে নির্দিষ্ট দিনে ভালো খেলাটা জরুরী। আশা করছি, এবার সবাই সেটা করবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সাইফউদ্দিনকে না নেওয়ার যে ব্যাখ্যা দিলেন কোচ-কাপ্তান

Published

on

এশিয়াটিক

বিশ্বকাপের জন্য গত ৩০ এপ্রিলই আইসিসির কাছে স্কোয়াডের তালিকা পাঠিয়েছিল বাংলাদেশ। সেই তালিকায় ছিলেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তবে জিম্বাবুয়ে সিরিজের পর তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে তানজিম হাসান সাকিবকে। দুজনের প্রতিযোগিতায় সাকিবই বেশি আস্থার প্রতিদান দিয়েছেন বলে গতকাল (মঙ্গলবার) বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ লিপু জানিয়েছিলেন। আজ নতুন করে বিষয়টি নিয়ে ব্যাখ্যা দিয়েছেন টাইগার অধিনায়ক ও প্রধান কোচ।

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য আজ (বুধবার) দেশটির উদ্দেশে রওনা করবে বাংলাদেশ। তার আগে দুপুরে মিরপুর শের–ই বাংলা স্টেডিয়ামে টাইগারদের আনুষ্ঠানিক ফটোসেশন সম্পন্ন হয়েছে। এরপর বিশ্বকাপের প্রস্তুতি–লক্ষ্য ও দল বাছাই সংক্রান্ত নানা প্রশ্নে উত্তর দিতে সংবাদ সম্মেলনে হাজির হন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

সেখানে নানা প্রশ্নের একপর্যায়ে সাইফউদ্দিনকে বাদ দেওয়া ও তানজিম সাকিবকে দলে নেওয়ার বিষয়ে জানতে চাওয়া হয়। জবাবে কোচ হাথুরুসিংহে বলেন, ‘আমরা দুজনকেই সুযোগ দিয়েছি। সাকিব (তানজিম) একটু জোরে বল করে। সাইফউদ্দিনের চেয়ে জোরে। দুজনকে বিভিন্ন অবস্থায় সুযোগ দিয়ে দেখেছি এবং সে চাপের মুখে ভালো করে। আর সে দলের সঙ্গে লম্বা সময় ধরে আছে। তাই সাকিবকে বেছে নেওয়া হয়েছে।’

একই প্রশ্নের জবাবে অধিনায়ক শান্ত জানিয়েছেন, ‘দল নির্বাচন নিয়ে আমরা সবাই অনেক আগে থেকে আলোচনা করছিলাম। শুধু জিম্বাবুয়ে সিরিজ নয়; এর আগেও। আমাদের সবার সম্মিলিত সিদ্ধান্ত এটা। আর সাকিব-সাইফউদ্দিন, যেটা কোচও বলেছেন, সাকিবের পেসটা বেশি। আমি ডিটেইল বলতে চাই না। তবে (দুজনের প্রতিযোগিতা) খুব ক্লোজ ছিল।’

চোটের কারণে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে ছিলেন সাইফউদ্দিন। পুনর্বাসন শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেললেও, জিম্বাবুয়ে সিরিজ দিয়ে এই অলরাউন্ডার লাল-সবুজ জার্সিতে ফেরেন ১৮ মাস পর। জিম্বাবুয়ে সিরিজে ৪ ম্যাচে সাইফউদ্দিন নিয়েছেন ৮ উইকেট, অন্যদিকে ২ ম্যাচ খেলে তানজিম সাকিব মাত্র ১টি উইকেট নিয়েছেন। এর আগে সর্বশেষ বিপিএলে ১১ উইকেট নিয়েছেন তানজিম, যেখানে সাইফউদ্দিনের শিকার ১৫ উইকেট।

তবে গতির দিক থেকে তানজিমকে এগিয়ে রাখলেন হাথুরু। একইসঙ্গে চাপ সামলানোয়ও সাইফউদ্দিন পিছিয়ে রয়েছেন বলে ধারণা টাইগার টিম ম্যানেজমেন্টের।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপ থেকে যে কারণে বাদ সাইফউদ্দিন

Published

on

এশিয়াটিক

দীর্ঘ ইনজুরি কাটিয়ে বিপিএল দিয়ে মাঠে ফিরেছিলেন সাইফউদ্দিন। ফরচুন বরিশালের দলে ব্রেক থ্রু হয়ে এসেছিলেন তিনি। ফলে বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে মোহাম্মদ সাইফউদ্দিনকে দলে রেখেই আইসিসির কাছে নাম জমা দিয়েছিলো বিসিবি। পাশাপাশি তাকে পরখ করতে জিম্বাবুয়ে সিরিজেও দলে রাখা হয়। কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে না পারায় দল থেকে বাদ পড়লেন সব্যসাচী এই অলরাউন্ডার।

এদিকে সাইফউদ্দিনকে বাদ দেওয়ার কারণ খোলাসা করেছে বিসিবির প্রধান নির্বাচক। দু’জনের মধ্যে একজনকে বেছে নেওয়ার ক্ষেত্রে তানজিমের একাগ্রতা ও সাইফউদ্দিনের ইয়র্কার দিতে না পারার কথা উল্লেখ করেছেন তিনি।

দল ঘোষণার পর প্রশ্নের জবাবে বিসিবির প্রধান নির্বাচক লিপু বলেন, ‘তানজিম সাকিব শ্রীলঙ্কার সিরিজেও দলের সঙ্গে ছিল। তার একাত্মতা, সেরাটা মাঠে দেওয়ার প্রচেষ্টার বিষয়টি তাকে এগিয়ে রেখেছে। আমরা সাইফউদ্দিনকে যে কারণে দেখতে মুখিয়ে ছিলাম, তা হলো ওর ব্যাটিং। কিন্তু সিরিজে ব্যাটিংয়ের সুযোগ পায়নি। আরেকটি হলো- ডেথ ওভারে তার ইয়র্কার করার এবিলিটি ছিল। সেটা অনেক কম দেখা গেছে।’

প্রধান নির্বাচক লিপু জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটে তার স্লগে বোলিং করার, ইয়র্কার দেওয়ার যে দক্ষতা তারা দেখেছিলেন, আন্তর্জাতিক ম্যাচে এসে অনেক তারতম্য দেখেছেন তারা। বিশ্বকাপের জন্য আইসিসির কাছে যে প্রাথমিক দল পাঠানো হয়েছিল, সেখানেও সাইফউদ্দিনের নাম ছিল বলে দাবি করেছেন সাবেক এই অধিনায়ক।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
এশিয়াটিক
পুঁজিবাজার12 mins ago

এশিয়াটিক ল্যাবরেটরিজের ৪৬ কোটি টাকার লেনদেন

লেনদেন
পুঁজিবাজার16 mins ago

লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

এশিয়াটিক
জাতীয়34 mins ago

আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড়

এশিয়াটিক
আন্তর্জাতিক46 mins ago

হজ ফ্লাইটে আগুন, জরুরি অবতরণ

এশিয়াটিক
জাতীয়59 mins ago

বিদ্যুৎ ও গ্যাসের দামের প্রভাবে উর্ধ্বমুখী দ্রব্যমূল্য: ভোক্তার ডিজি

এশিয়াটিক
রাজধানী1 hour ago

বিমানবন্দরের কাছে ফ্লাইওভারে প্রাইভেটকারে আগুন

এশিয়াটিক
রাজধানী1 hour ago

শনিবারেও খোলা থাকবে ডিএনসিসির রাজস্ব বিভাগ

এশিয়াটিক
পুঁজিবাজার1 hour ago

পাঁচ কোম্পানির লেনদেন চালু রোববার

এশিয়াটিক
ধর্ম ও জীবন2 hours ago

একসঙ্গে অনেককে সালাম দিলে উত্তর দেবেন কে?

এশিয়াটিক
আন্তর্জাতিক2 hours ago

মূল্যস্ফীতির মধ্যেও বিশ্বে বেড়েছে ধনীর সংখ্যা

এশিয়াটিক
পুঁজিবাজার2 hours ago

ক্রাফটসম্যান ফুটওয়্যারের লেনদেন শুরু

এশিয়াটিক
আন্তর্জাতিক2 hours ago

পাকিস্তানে কমেছে জ্বালানি তেলের দাম

এশিয়াটিক
অর্থনীতি3 hours ago

আসছে ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি

এশিয়াটিক
আন্তর্জাতিক3 hours ago

বাংলাদেশি কর্মীদের বেতন না দিয়ে শাস্তির মুখে মালয়েশিয়ান কোম্পানি

এশিয়াটিক
পুঁজিবাজার3 hours ago

ছয় কোম্পানির লেনদেন বন্ধ রবিবার

এশিয়াটিক
লাইফস্টাইল3 hours ago

ঘুম ৮ ঘণ্টার কম হলে বিষন্নতার ঝুঁকি

সূচক
পুঁজিবাজার3 hours ago

দেড় ঘণ্টায় লেনদেন ৩০৪ কোটি টাকা

এশিয়াটিক
জাতীয়3 hours ago

শূন্যপদে এতিম-প্রতিবন্ধীদের কোটা পূরণের সুপারিশ

এশিয়াটিক
পুঁজিবাজার4 hours ago

ইসলামী ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং সম্পন্ন

এশিয়াটিক
জাতীয়4 hours ago

সফর শেষে ঢাকা ছাড়লেন ডোনাল্ড লু

এশিয়াটিক
পুঁজিবাজার4 hours ago

আনোয়ার গ্যালভানাইজিংয়ের ক্রেডিট রেটিং সম্পন্ন

এশিয়াটিক
পুঁজিবাজার4 hours ago

রূপালী ইন্স্যুরেন্সের আয় বেড়েছে

এশিয়াটিক
পুঁজিবাজার4 hours ago

ন্যাশনাল ব্যাংকের লোকসান বেড়েছে ১৪৫ শতাংশ

Dhaka Insurance
পুঁজিবাজার5 hours ago

ঢাকা ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিক প্রকাশ

এশিয়াটিক
জাতীয়5 hours ago

তীব্র তাপদাহে চার জেলায় কৃষিখাতে ৩৬৩ কোটি টাকার ক্ষতি

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১