Connect with us

আন্তর্জাতিক

দস্যুতার কাজে শেয়ারবাজার, মুক্তিপণের টাকায় লভ্যাংশ বিতরণ

Published

on

সাবমেরিন কেবলসে

২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ ‘এমভি আবদুল্লাহ’জিম্মি করার পর আবারও আলোচনায় এসেছে সোমালিয়ার জলদস্যুরা। যা নিয়ে একের পর এক সংবাদ পরিবেশন করছে আন্তর্জাতিক ও দেশি গণমাধ্যমগুলো। এরপর এই জলদস্যুদের বিশেষত আর্থিক বিষয়টি সামনে উঠে আসছে। এবার চমকপ্রদ একটি বিষয় সামনে এসেছে। এই দস্যুদের নিজস্ব শেয়ার বাজার রয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর তথ্যমতে, সোমালিয়ার জলদস্যুদের নিজস্ব শেয়ার বাজার রয়েছে। অভিযানে যাওয়ার আগে তারা বাজারে শেয়ার ছেড়ে দেয় এবং সেই শেয়ার বিক্রির অর্থ থেকেই আসে তাদের অভিযানের প্রয়োজনীয় খরচ। এ ক্ষেত্রে সোমালিয়ার জনগণই তাদের একমাত্র ভরসা।

বিশদ বিশ্লেষণে গণমাধ্যমগুলো জানিয়েছে, জলদস্যুরা তাদের প্রতিটি অভিযান সফল হওয়ার বিষয়ে নিশ্চিত থাকতে পারেন না। অন্যদিকে, অভিযানে যাওয়ার খরচের জন্য তাদের টাকার প্রয়োজন। তাই তারা প্রতিটি অভিযানের আগে তাদের শেয়ার বাজারে শেয়ার বিক্রি শুরু করে। অভিযান সফল বা মুক্তিপণ মিললে তা থেকে শেয়ারের লভ্যাংশ প্রদান করা হয় বিনিয়োগকারীদের। আর সফল না হলে বা মুক্তিপণ না মিললে কিছুই প্রদান করতে হয় না।

তথ্যমতে, জলদস্যুদের এই শেয়ার বাজার প্রায় ৭২টি জলদস্যুর গ্রুপের সমন্বয়ে গঠিত। এখানে শুধু অর্থ নয়, রাইফেল কিংবা রকেটচালিত গ্রেনেড দিয়ে শেয়ার কেনা যায়। তাদের বিনিয়োগকারীরা মনে করেন, তারা প্রতিটি অভিযানে সফল হয়ে প্রচুর মুক্তিপণ পাবেন। যা থেকে তারা বিনিয়োগকৃত অর্থের লাভ পাবেন।

এদিকে শেয়ারবাজারের বিনিয়োগকারীদের অর্থের ভাগ দিতে গিয়ে জলদস্যুরা প্রতিটি অভিযান থেকে স্বল্প পরিমাণে টাকার ভাগ পান। যারা সমুদ্রে ভেসে গুলি ছোড়ার কাজ করেন, তারা পান মুক্তিপণের ৩০ থেকে ৭৫ হাজার ডলার। যারা বন্দুক কিংবা জাহাজে দলের সদস্যদের ওঠানামার কাজে সাহায্য করে, তারা পান জাহাজে ওঠা সদস্যদের ভাগের অতিরিক্ত ১০ হাজার ডলার। এ ছাড়া বিদ্যালয়, হাসপাতালসহ বিভিন্ন কাজে তাদের সম্প্রদায়কে তারা অর্থে দান করে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে অস্থির জ্বালানি তেলের বাজার

Published

on

সাবমেরিন কেবলসে

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুর খবরে অস্থির হয়ে উঠেছে আন্তর্জাতিক জ্বালানি তেলের বাজার। আজ সোমবার আন্তর্জাতিক বাজারে লেনদেন শুরুর পরপরই ব্রেন্ট ক্রুডের দাম ৩২ সেন্ট বেড়ে ব্যারেলপ্রতি দাঁড়ায় ৮৪ দশমিক ৩০ ডলারে।

আর ইউএস ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েট ক্রুড, ডব্লিউটিআইয়ের দাম ৫ সেন্ট বেড়ে প্রতি ব্যারেল উঠে যায় ৮০ দশমিক ১১ ডলারে।

বাজার বিশ্লেষকরা বলছেন, জ্বালানি তেলের দাম আবারও ঊর্ধ্বমুখী হওয়ার পেছনে যেমন প্রভাবক হিসেবে কাজ করছে রাইসির মৃত্যু, অন্যদিকে ভূমিকা রাখছে সৌদির ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমানের জাপান সফর বাতিলের খবর। মূলত অসুস্থতার কথা উল্লেখ করে জাপান সফর বাতিল করেন প্রিন্স মুহাম্মদ বিন সালমান। বৈশ্বিক চলমান রাজনৈতিক অস্থিরতার মুখেই অনিশ্চয়তার মধ্যে পড়েছে জ্বালানি তেলের বাজার।

উল্লেখ্য, ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহিয়ানকে বহনকারী হেলিকপ্টারটি। এতে নিহত হন তারা। আজারবাইজান সীমান্তবর্তী এলাকায় একটি বাঁধ উদ্বোধন করে ফিরছিলেন প্রেসিডেন্ট রাইসি।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

মোহাম্মদ মোখবার হবেন ইরানের পরবর্তী প্রেসিডেন্ট

Published

on

সাবমেরিন কেবলসে

হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। সোমবার (২০ মে)ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরআইএনএনেরবরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারীহেলিকপ্টারটির দুর্ঘটনাস্থলে ‘কোনও জীবিত ব্যক্তি’ পাওয়া যায়নি।

ইরানি কর্মকর্তাদের বরাত দিয়ে রয়টার্স লিখেছে, বিধ্বস্ত হেলিকপ্টারটি পুড়ে পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

গতকাল রবিবার আজারবাইজান সীমান্তবর্তী এলাকায় একটি প্রকল্প উদ্বোধনের পর হেলিকপ্টারে করে উত্তর-পূর্বাঞ্চলের শহর তাবরিজে ফিরছিলেন প্রেসিডেন্টরাইসি। তার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দোল্লাহিয়ানও ছিলেন। ঘন কুয়াশার মধ্যে হেলিকপ্টারটি পার্বত্যাঞ্চলে বিধ্বস্ত হয়।

ইরানের সংবিধান বলছে, কোনো দুর্ঘটনায় যদি প্রেসিডেন্টের মৃত্যু হয় তাহলে সেই পদে বসবেন প্রথম ভাইস প্রেসিডেন্ট। অর্থাৎ মোহাম্মদ মোখবার হবেন দেশটির পরবর্তী প্রেসিডেন্ট। তবে এ ক্ষেত্রে অবশ্যই দেশটির সর্বোচ্চ নেতার অনুমতি লাগবে। ইরানে রাষ্ট্রের প্রধান হিসেবে ভূমিকা পালন করেন সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। তাকে সরকারের প্রধান এবং সর্বোচ্চ নেতা হিসেবে বিবেচনা করা হয়। প্রেসিডেন্ট মারা গেলে পরবর্তী ৫০ দিনের মধ্যে নির্বাচনের আয়োজন করার বিধান রয়েছে। এই সময়ের মধ্যে নতুন প্রেসিডেন্ট বেছে নিতে হবে।

প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ২০২১ সালের আগস্টেমোহাম্মদ মোখবারকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত করেন। ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত হওয়ার আগে মোখবার ইরানের সরকারি দাতব্য সংস্থা সেতাদের প্রধান হিসেবে ১৪ বছর দায়িত্ব পালন করেছিলেন। মোখবারের নেতৃত্বে,সেতাদ কোভিড-১৯ মহামারির সময়ইরানের করোনভাইরাস ভ্যাকসিন‘কোভিরান বারেকাত’তৈরি করেছিল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেলেন ইরানের প্রেসিডেন্ট

Published

on

সাবমেরিন কেবলসে

হেলিকপ্টার দুর্ঘটনায় চলে গেলেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। সোমবার (২০ মে) ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাতে এমন তথ্য জানিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু। পাশাপাশি টাইমস অব ইন্ডিয়া ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

এর কিছুক্ষণ আগে আনাদোলু জানিয়েছিল, রাইসিকে নিয়ে দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারটির খোঁজ পাওয়া গেছে। তুরস্কের আকিনসি ড্রোন (ইউএভি) দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারটির অবস্থান শনাক্ত করেছে। উদ্ধারকারী দল ওই স্থান থেকে মাত্র দুই কিলোমিটার দূরে ছিলেন। অল্প কিছুক্ষণের মধ্যেই তারা সেখানে পৌঁছবেন।

এর আগে গতকাল রোববার (১৯ মে) দেশটির পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি। হেলিকপ্টারে রাইসি ছাড়াও দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রহমতি এবং এই প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার মুখপাত্র আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলে-হাশেম ছিলেন।

এদিকে টাইমস অব ইন্ডিয়া জানায়, পাহাড়ের পাশ দিয়ে ঘন কুয়াশা অতিক্রম করার সময় হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

এ ঘটনার পর থেকে উদ্ধার অভিযান অব্যাহত আছে। উদ্ধারকাজে ইরানের সঙ্গে যোগ দেওয়ার কথা জানিয়েছে বেশ কয়েকটি দেশ। এ ছাড়া বিশ্বনেতারা ইরানের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

সর্বোচ্চে থাই চালের রফতানি মূল্য

Published

on

সাবমেরিন কেবলসে

থাইল্যান্ডের চালের চাহিদা বেড়েছে ব্রাজিল ও মেক্সিকোয়। তাই দেশটির চলতি সপ্তাহে চালের রফতানি মূল্য বেড়ে দুই মাসের সর্বোচ্চে উঠেছে। এদিকে থাই চালের দাম বেড়ে যাওয়ায় আগামী দিনগুলোয় দক্ষিণ-পূর্ব এশিয়াজুড়ে শস্যটির দাম বেড়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। বাজারসংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানিয়েছে এসঅ্যান্ডপি গ্লোবাল কমোডিটি ইনসাইটস।

থাইল্যান্ডের ব্যবসায়ীরা জানান, বর্তমানে দেশটির গ্রেড বি চাল ব্রাজিল ও মেক্সিকোয় রফতানি হচ্ছে। বর্তমানে ব্রাজিল প্রতি টন থাই চাল ফ্রি অন বোর্ড (এফওবি) চুক্তিতে ৫৮০-৬০০ ডলারে আমদানি করছে। এসব চাল সান্তোস ও পারাগুয়ানা বন্দর দিয়ে দেশটিতে প্রবেশ করবে বলে প্রত্যাশা করা হচ্ছে। দুবাইভিত্তিক এক ব্যবসায়ী বলেন, দক্ষিণ আমেরিকার দেশগুলো থেকেই মূলত থাই চালের চাহিদা বাড়ছে। এ কারণে সেখানকার চালের রফতানি মূল্য ঊর্ধ্বমুখী হয়ে উঠেছে।

গ্লোবাল প্ল্যাটসের হিসাব অনুযায়ী, ১৬ মে থাইল্যান্ড এফওবি চুক্তিতে প্রতি টন ৫ শতাংশ ভাঙা চাল ৬১৬ ডলারে এবং একই চুক্তিতে প্রতি টন শতভাগ গেড বি চাল ৬২৬ ডলারে রফতানি করেছে। উভয় জাতের চালই দুই মাসের মধ্যে সর্বোচ্চ দামে রফতানি করেছে দেশটি।

বিশ্বের শীর্ষ ১০টি চাল উৎপাদনকারী দেশের মধ্যে একটি ব্রাজিল। প্রতি বছর দেশটি গড়ে ৭০ লাখ টন চাল উৎপাদন করে। আর আমদানি করে গড়ে ১০ লাখ টন। কিন্তু এবার ধান তোলার সবচেয়ে উপযুক্ত সময়ে দেশটি ভয়াবহ বন্যার সম্মুখীন হয়। জমিতেই নষ্ট হয় বিপুল পরিমাণ ধান। এমন পরিস্থিতিতে আগামী মাসগুলোয় দেশটিতে স্থানীয় চাহিদা মেটাতে স্বাভাবিকের তুলনায় অনেক বেশি আমদানি করতে হতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

সূত্র জানায়, ব্রাজিলে মোট চাল উৎপাদনের ৭০ শতাংশই আসে দক্ষিণাঞ্চলের রাজ্য রিও গ্রান্ড দো সোল থেকে। কিন্তু এপ্রিলের শেষ দিকে ভয়াবহ বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে রাজ্যটির বেশির ভাগ ধান আবাদি জমি।

এদিকে থাই চালের মূল্যবৃদ্ধিতে বড় ভূমিকা রেখেছে ইন্দোনেশিয়াও। দেশটির সরকারি ক্রয় সংস্থা বুলগ সম্প্রতি চলতি বছরের জন্য দরপত্র ঘোষণা করে। এর অধীনে ৩ লাখ টন ৫ শতাংশ ভাঙা সাদা চাল আমদানি করা হবে। এর মধ্যে ৯০ টনই থাইল্যান্ড থেকে কেনা হবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

এদিকে ভারত চলতি সপ্তাহে প্রতি টন ভাঙা সেদ্ধ চাল ৫৩১-৫৩৯ ডলারে রফতানি করছে। গত সপ্তাহেও দেশটি একই দামে এ শস্য রফতানি করেছিল। দেশটির দক্ষিণাঞ্চলীয় অন্ধ্র প্রদেশের এক রফতানিকারক জানান, অন্যান্য দেশের তুলনায় ভারতীয় চালের দাম এখনো অনেক বেশি প্রতিযোগিতামূলক। তবে চাহিদা এখনো বাড়তে শুরু করেনি।

অন্যদিকে চলতি সপ্তাহে ভিয়েতনাম প্রতি টন ৫ শতাংশ ভাঙা চাল ৫৮৫-৫৯০ ডলারে রফতানি করছে। গত সপ্তাহে রফতানি মূল্য ছিল ৫৮৫ ডলার। অর্থাৎ এক সপ্তাহের ব্যবধানে দাম কিছুটা বেড়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

রোগী হজযাত্রীদের জন্য নতুন নির্দেশনা দিল সৌদি

Published

on

সাবমেরিন কেবলসে

বিদেশি হজযাত্রীদের মধ্যে যারা দীর্ঘস্থায়ী জটিল রোগে আক্রান্ত তাদের চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র সঙ্গে আনার নির্দেশ দিয়েছে সৌদি সরকারের হজ কর্তৃপক্ষ। সৌদি হজ মন্ত্রণালয় বলেছে, তাদের চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য এ নির্দেশ দেওয়া হয়েছে।

দেশটির হজ মন্ত্রণালয় ‘এক্স’ পোস্টে বলেছে, হজযাত্রীদের মধ্যে যারা অসুস্থতায় ভুগছেন, তাদের বিশেষ চিকিৎসার প্রয়োজন হয়। তারা যেন হজে আসার সময় নির্দিষ্ট ওষুধ ও ব্যবস্থাপত্র সঙ্গে আনতে ভুল না করেন। কারণ তারা অসুস্থ হয়ে পড়লে সেই ওষুধ ও ব্যবস্থাপত্র অনুযায়ী চিকিৎসা সেবা দেওয়া যাবে।

বিদেশি হজযাত্রীদের সৌদি আরব আসার আগে নিসেরিয়া মেনিনজিটিডিস ভ্যাকসিন নিতে হবে এবং তাদের নিজ নিজ দেশ থেকে এর প্রত্যায়নপত্র নিতে হবে। এছাড়া তাদের পোলিও, কোভিড-১৯ এবং ফ্লুয়ের ভ্যাকসিন নেওয়া থাকতে হবে। এতে করে সব হজযাত্রীর স্বাস্থ্যগত নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হবে।

এছাড়া সৌদিতে বসবাসরত যারা হজ করতে চান তাদেরও হজ সংক্রান্ত ভ্যাকসিনগুলো নিতে হবে।

দেশটির হজ মন্ত্রণালয় বলেছে, তাদের প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে টিকা দেওয়ার ব্যবস্থা রয়েছে। এছাড়া সৌদি আরবের পবিত্র শহর মক্কায় আগমনের আগে হজযাত্রীদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেহাতি অ্যাপে নিবন্ধন অবশ্যই করতে হবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
সাবমেরিন কেবলসে
লাইফস্টাইল10 mins ago

খালি পেটে কিশমিশ খাওয়ার উপকারিতা

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার11 mins ago

বাংলাদেশ সাবমেরিন কেবলসের নাম সংশোধনে সম্মতি

সাবমেরিন কেবলসে
আন্তর্জাতিক11 mins ago

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে অস্থির জ্বালানি তেলের বাজার

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার12 mins ago

আইএফআইসি ব্যাংকের বোনাস লভ্যাংশ অনুমোদন

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার20 mins ago

ক্যাপিটাল গেইনের ওপর করারোপ না করার অনুরোধ ডিএসই চেয়ারম্যানের

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার23 mins ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

সাবমেরিন কেবলসে
জাতীয়28 mins ago

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার

সাবমেরিন কেবলসে
কর্পোরেট সংবাদ33 mins ago

এসএমই পণ্য মেলায় ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন

সাবমেরিন কেবলসে
জাতীয়37 mins ago

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

সাবমেরিন কেবলসে
জাতীয়39 mins ago

ভোটের হার কম হলে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই: ইসি

সাবমেরিন কেবলসে
জাতীয়44 mins ago

বাজেট অধিবেশন শুরু ৫ জুন

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার52 mins ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

সাবমেরিন কেবলসে
জাতীয়1 hour ago

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে: প্রধানমন্ত্রী

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার2 hours ago

বিএসইসির কমিশনার হিসেবে যোগ দিলেন তারিকুজ্জামান

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার2 hours ago

ই-জেনারেশনের সর্বোচ্চ দরপতন

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার2 hours ago

ক্যাপিটাল গেইনে করারোপ হবেনা, কাজ করছে বিএসইসি

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার2 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ওরিয়ন ফার্মা

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার2 hours ago

ওরিয়ন ফার্মার ৪১ কোটি টাকার লেনদেন

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার3 hours ago

সূচক কমলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

সাবমেরিন কেবলসে
টেলিকম ও প্রযুক্তি3 hours ago

গুগল স্টোরেজ খালি করবেন যেভাবে

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার3 hours ago

তিন কোম্পানির লেনদেন চালু মঙ্গলবার

সাবমেরিন কেবলসে
খেলাধুলা3 hours ago

দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড

সাবমেরিন কেবলসে
বীমা4 hours ago

রাবি শিক্ষার্থীর মৃত্যুদাবির চেক হস্তান্তর করলো জেনিথ লাইফ

সাবমেরিন কেবলসে
পুঁজিবাজার4 hours ago

তিন কোম্পানির লেনদেন বন্ধ কাল

সাবমেরিন কেবলসে
কর্পোরেট সংবাদ4 hours ago

সিটি ব্যাংকের নতুন এএমডি আজিজুর রহমান

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১