Connect with us

কর্পোরেট সংবাদ

আর্থিক প্রতারণা ঠেকাতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ও ব্র্যাকের প্রশিক্ষণ

Published

on

ব্লু ইকোনমি

শেষ হলো স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে এফসিসি সার্টিফিকেশন প্রোগ্রামের প্রথম ব্যাচের গ্র্যাজুয়েশন। দেশের আর্থিক খাতে অপরাধ ঠেকাতে এ বছরের শুরুতে প্রথম এ ধরনের উদ্যোগ নেওয়া হয়। আর্থিক অপরাধ ও কমপ্লায়েন্সের (এফসিসি) বিভিন্ন দিক সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই প্রোগ্রামটি চালু করে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়।

সম্প্রতি ব্যাংক বিশ্ববিদ্যালয়ে এফসিসি কোর্চের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার নাসের এজাজ বিজয় এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মাহবুব রহমান ও বিজনেস স্কুলের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক মুজিবুল হকসহ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

প্রোগ্রামটিতে পেশাগত উন্নয়ন এবং আর্থিক অপরাধ ও কমপ্লায়েন্স (এফসিসি) সম্পর্কে সচেতনতা বৃদ্ধির গুরুত্ব তুলে ধরা হয়। প্রতারণামূলক আর্থিক ক্রিয়াকলাপ, প্রতারণামূলক কর্মকান্ড এবং এর প্রতিকার সম্পর্কে আলোচনাও এই কোর্সের অন্তর্ভুক্ত ছিল। পাশাপাশি এ খাতে যথাযথ কমপ্লায়েন্স নিশ্চিতকরণ ও ব্যবস্থাপনার মত বিষয় নিয়েও আলোচনা করা হয়েছে।

অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এর চিফ এক্সিকিউটিভ অফিসার নাসের এজাজ বিজয় বলেন, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এই কোর্সটি বর্তমান তথ্য ও প্রযুক্তির যুগে খুবই যুগোপযোগী। প্রতারণামূলক আর্থিক লেনদেনের কারণে বছরে শতশত কোটি কোটি টাকা দেশ থেকে পাচার হয়ে যাচ্ছে। এর ফলে সরকার, ব্যাংক, জনগন ক্ষতিগ্রস্থ হচ্ছে। এই কোর্সে অর্জিত জ্ঞানের প্রয়োগের মাধ্যমে প্রতারণামূলক আর্থিক লেনদেন এবং কর্মকান্ড ঠেকানো সম্ভব হবে। এর ফলে সরকার, ব্যাংক এবং সার্বিকভাবে জনগণের উপকার হবে।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মাহবুব রহমান বলেন, টেকসই আর্থিক খাত তৈরি করতে হলে নৈতিকতা শিক্ষা জরুরি। বিশ্ববিদ্যালয়ের এফসিসি সার্টিফিকেট কোর্সটি অ্যাকাডেমিয়া ও ইন্ডাস্ট্রির মধ্যে একটি শক্তিশালী সেতুবন্ধন গড়ে তুলতে গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে কাজ করবে বলে আমার বিশ্বাস। আশাকরি সরকারসহ সবার সহযোগিতায় আর্থিক খাতে অনিয়ম দূর হবে।

আর্থিক অপরাধ ও কমপ্লায়েন্স সংক্রান্ত জ্ঞান শিক্ষার্থীদের পেশাগত জীবনকে এগিয়ে রাখবে বলে মন্তব্য করেন ব্র্যাক বিজনেস স্কুলের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক মুজিবুল হক। তিনি বলেন, ‘এই কোর্সটি অংশগ্রহণকারীদের জ্ঞান এবং দক্ষতা বৃদ্ধিতে অত্যন্ত কার্যকর ভূমিকা রেখেছে, যা আর্থিক অপরাধগুলিকে আরো ভালোভাবে চিহ্নিত করতে এবং এর প্রতিরোধে তাদের সাহায্য করবে।

এছাড়াও অনুষ্ঠানে এই কোর্সে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের অভিজ্ঞতা তুলে ধরেন। কোর্সটি তাদের অ্যাকাডেমিক যাত্রায় একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কোর্স হিসেবে উল্লেখ করেন এবং এই কোর্সের অভিজ্ঞতা তাদের পেশাজীবনে কাজে লাগবে বলে মন্তব্য করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

সিঙ্গাপুরে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের বিনিয়োগ রোড শো

Published

on

ব্লু ইকোনমি

সিঙ্গাপুরে বিনিয়োগ রোড শো করেছে বাংলাদেশের শীর্ষস্থানীয় ইনভেস্টমেন্ট ব্যাংক প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড। ‌গত ১১ মে সিঙ্গাপুরের কিচেনার এ হোটেল নভোটেলে এই রোড শো অনুষ্ঠিত হয়। এই রোড শোর উপজীব্য ছিল- সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশীদের জন্য দেশের পুঁজিবাজারে বিনিয়োগের পথ সুগম করার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নের গতি তরান্বিত করা।

প্রাইম ইনভেস্ট প্রবাসী আয়োজিত এই বিনিয়োগ রোডশোতে উপস্থিত ছিলেন- সিঙ্গাপুরে বাংলাদেশ সরকারের হাইকমিশনার মো. তৌহিদুল ইসলাম; বাংলাদেশ ব্যাংকের পরিচালক মোহাম্মদ শাহরিয়ার সিদ্দিকী; সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সভাপতি, সিঙ্গাপুরে বাংলাদেশ বিজনেস চেম্বারের সভাপতি, সিঙ্গাপুরে বাংলাদেশী মেরিন কমিউনিটির সভাপতি, প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ এম ওমর তৈয়ব, প্রাইম এক্সচেঞ্জ কোম্পানি সিঙ্গাপুরের নির্বাহী পরিচালক ও সিইও মোহাম্মদ সামিউল্লাহ প্রমুখ।

প্রাইমইনভেস্ট প্রবাসী- হলো এমন একটি বিনিয়োগ ব্যবস্থা যেখানে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের দক্ষ ও অভিজ্ঞ বিনিয়োগ ব্যবস্থাপনা কমিটি শেয়ারবাজারে প্রবাসীদের অর্থের সুচিন্তিত ও উপযুক্ত বিনিয়োগের মাধ্যমে তাদের জন্য এনে দিবে আকর্ষণীয় মুনাফা।

অনুষ্ঠানে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ এম ওমর তৈয়ব গত এক দশকে বাংলাদেশের অর্থনীতি ও অবকাঠামোর উল্লেখযোগ্য উন্নয়ন তুলে ধরে বলেন, ‘বাংলাদেশের অর্থনীতিতে রেমিট্যান্সের অবদান অনস্বীকার্য। প্রবাসীদের জন্য রয়েছে বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগের সুযোগ। যার মাধ্যমে তাদের এবং দেশের সামগ্ৰিক অর্থনৈতিক উন্নয়ন সম্ভব। প্রবাসীদের কষ্টার্জিত অর্থের সুপরিকল্পিত বিনিয়োগ নিশ্চিত করতে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট নিয়ে এসেছে প্রাইমইনভেস্ট প্রবাসী যাতে তারা প্রবাসে বসেই অনলাইনের মাধ্যমে বিনিয়োগ করতে পারবেন।’

সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মো. তৌহিদুল ইসলাম প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, ‘বাংলাদেশে এই প্রথম কোনো ইনভেস্টমেন্ট ব্যাংক প্রবাসীদের জন্য পুঁজিবাজারে বিনিয়োগের সুযোগ নিয়ে এসেছে। অনেক সময় বিনিয়োগ করে প্রবাসীরা অনেক ধরণের ভোগান্তির শিকার হন। আর্থিক প্রতিষ্ঠানগুলোর উচিত প্রবাসীদের মনে আস্থা জাগ্রত করা যাতে তারা বিনিয়োগ করতে আগ্রহী হয়। আর্থিক প্রতিষ্ঠানগুলোকে সরাসরি সাধারণ বিনিয়োগকারীদের কাছে পৌঁছাতে হবে এবং সকল পেশা ও শ্রেণীর প্রবাসীদের দেশে বিনিয়োগে উৎসাহিত করতে হবে।’

বাংলাদেশ ব্যাংকের পরিচালক মোহাম্মদ শাহরিয়ার সিদ্দিকী প্রবাসীদের জন্য বিশেষায়িত ইনভেস্টমেন্ট স্কিম- প্রাইমইনভেস্ট প্রবাসী চালু করার জন্য পিবিআইএলকে স্বাগত জানান। তিনি দেশের অর্থনৈতিক উন্নয়নে রেমিটেন্সের অবদান স্বীকার করে প্রবাসীদেরকে বৈধ উপায়ে রেমিটেন্স পাঠানোর বিষয়ে গুরত্বারোপ করার পাশাপাশি দেশের পুঁজিবাজারে বিনিয়োগের আহ্বান জানান।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

এসবিএসি ব্যাংকের ১১তম বর্ষপূর্তিতে স্মার্ট ব্যাংকিং সার্ভিস উদ্বোধন

Published

on

ব্লু ইকোনমি

এসবিএসি ব্যাংক পিএলসির ১১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ডিজিটাল প্রডাক্টস প্লাটফরম ‘এসবিএসি স্মার্ট ব্যাংকিং সার্ভিসেস’ উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী ও.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমানের সভাপতিত্বে রাজধানীর শেরাটন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যাংকের চেয়ারম্যান আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন (শামীম) এমপি এবং সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের ভাইস চেয়ারম্যান একেএম নুরুল ফজল বুলবুল।

এসময়ে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম, ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক মোহাম্মদ নাজমুল হক, হাফিজুর রহমান বাবু, মোহাম্মদ নাওয়াজ, আনোয়ার হোসেন, মোহাম্মদ মাহবুবুর রহমান, সোহেল আহমেদ মো. এমদাদুল হক, স্বতন্ত্র পরিচালক প্রফেসর মোহাম্মদ মকবুল হোসেন ভুঁইয়া ও জিয়াউর রহমান জিয়া এফসিএ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় ধন্যবাদ জ্ঞাপন করেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. নূরুল আজীম। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ব্যাংকের শীর্ষ নির্বাহী, শাখা প্রধান, গ্রাহকসহ বিভিন্ন শ্রেণিপেশার জনগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথিকে ব্যাংকের পক্ষ থেকে সম্মাননা দেওয়া হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আইএফআইসি ব্যাংকের নতুন এএমডি নুরুল হাসনাত

Published

on

ব্লু ইকোনমি

বেসরকারি আইএফআইসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক থেকে সম্প্রতি অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদে পদোন্নতি পেয়েছেন মোঃ নুরুল হাসনাত। সম্প্রতি তাকে এএমডি পদে পদোন্নতি দেওয়া হয়।

নুরুল হাসনাত ২০১৩ সালে এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে আইএফআইসি ব্যাংকে যোগদান করেন। যোগদানের পর ফেডারেশন, গুলশান এবং প্রিন্সিপাল শাখায় চিফ ম্যানেজার হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে পদোন্নতি পেয়ে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং ২০১৬ থেকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসাবে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৮৯ সালে তৎকালীন বিসিসিআই ব্যাংকে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে ইস্টার্ন ব্যাংক এবং ট্রাস্ট ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে রূপালী ব্যাংকের স্টেকহোল্ডারের সভা

Published

on

ব্লু ইকোনমি

রূপালী ব্যাংক পিএলসিতে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ মে) ব্যাংকের প্রধান কার্যালয়ের সাধারণ ব্যাংকিং বিভাগের আয়োজনে বরিশাল শহরস্থ বিডিএস মিলনায়তনে সুশাসন প্রতিষ্ঠার জন্য অংশীজনের অংশগ্রহণে এ সভা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব বদরে মুনির ফেরদৌস ও বিশেষ অতিথি হিসেবে একই বিভাগের যুগ্ম সচিব মীনাক্ষী বর্মন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. হারুনুর রশীদ সভাপতিত্ব করেন।

সভায় বক্তারা জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের বিভিন্ন দিক তুলে ধরেন এবং সকল স্তরে সুশাসন প্রতিষ্ঠার উপর গুরুত্বারোপ করেন।

এ সময় ব্যাংকের বরিশাল বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক রোকনুজ্জামান ও সাধারন ব্যাংকিং বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. মাহবুর রহমান সহ ব্যাংকের উর্ধতন কর্মকর্তা, বরিশাল বিভাগীয় কার্যালয়ের আওতাধীন শাখা ব্যবস্থাপক, গ্রাহক ও স্টেকহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

এনআরবি ব্যাংক ও এএমজেড হাসপাতালের মধ্যে চুক্তি

Published

on

ব্লু ইকোনমি

এনআরবি ব্যাংক লিমিটেড এবং এএমজেড হাসপাতাল লিমিটেডের মধ্যে সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়েছে। এই চুক্তির অধীনে এনআরবি ব্যাংকের সকল ডেবিট ও ক্রেডিট কার্ড গ্রাহক এবং ব্যাংক কর্মকর্তাগণ এ এম জেড হাসপাতাল থেকে সর্বোচ্চ ৩০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট সুবিধা পাবেন।

এনআরবি ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. শাহীন হাওলাদার এবং এ এম জেড হাসপাতাল লিমিটেডের উপদেষ্টা কর্নেল মো. আরশাদুজ্জামান খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে ব্যাংকের কার্ড ডিভিশনের ইনচার্জ খাজা ওয়াছিউল্লাহ, স্ট্র্যাটেজিক অ্যালায়েন্সের প্রধান মো. শফিকুল হাসান, এ এম জেড হাসপাতালের ম্যানেজার, মো. ফয়সাল হালিমসহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
ব্লু ইকোনমি
রাজধানী7 hours ago

ঢাকায় এসে ফুচকা-ঝালমুড়ি খেলেন ডোনাল্ড লু

ব্লু ইকোনমি
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 hours ago

বিরল রোগে ইবি শিক্ষার্থীর মৃত্যু

ব্লু ইকোনমি
কর্পোরেট সংবাদ8 hours ago

সিঙ্গাপুরে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের বিনিয়োগ রোড শো

ব্লু ইকোনমি
জাতীয়8 hours ago

বাংলাদেশ হটস্পট হিসেবে আবির্ভূত হচ্ছে: শিল্পমন্ত্রী

ব্লু ইকোনমি
পুঁজিবাজার8 hours ago

শিগগিরই দ্বিগুণ হবে বৈশ্বিক ব্লু ইকোনমি

ব্লু ইকোনমি
অর্থনীতি8 hours ago

রাজধানীতে দুই দিনের ট্রেড সামিটের সমাপনী বুধবার

ব্লু ইকোনমি
ব্যাংক8 hours ago

বাংলাদেশের রির্জাভ চুরির গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে!

ব্লু ইকোনমি
ক্যাম্পাস টু ক্যারিয়ার8 hours ago

চাকরির সুযোগ দিচ্ছে এসিআই

ব্লু ইকোনমি
আবহাওয়া9 hours ago

রাতে ঢাকাসহ ৮ জেলায় ঝড়-বৃষ্টির আভাস

ব্লু ইকোনমি
পুঁজিবাজার9 hours ago

ঢাকা ব্যাংকের প্রথম প্রান্তিক প্রকাশ

ব্লু ইকোনমি
জাতীয়10 hours ago

সৌদি পৌঁছেছেন ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী

ব্লু ইকোনমি
স্বাস্থ্য10 hours ago

ডেঙ্গু আক্রান্ত আরও ২৮ জন

ব্লু ইকোনমি
শিল্প-বাণিজ্য11 hours ago

হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু

ব্লু ইকোনমি
পুঁজিবাজার11 hours ago

গ্রীন ফ্যাক্টরিও তালিকাভুক্তি করতে হবে: ডিএসই চেয়ারম্যান

ব্লু ইকোনমি
জাতীয়11 hours ago

এনআইডি কার্যক্রম দেখতে যুক্তরাজ্যে যাচ্ছেন ইসি আলমগীর

ব্লু ইকোনমি
ক্যাম্পাস টু ক্যারিয়ার11 hours ago

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম

ব্লু ইকোনমি
লাইফস্টাইল11 hours ago

যেসব খাবার খাবেন কিডনি সুস্থ রাখতে

ব্লু ইকোনমি
রাজনীতি12 hours ago

দেশে রাজনীতি ঠিক হলে সবকিছু ঠিক হয়ে যাবে: দীপু মনি

ব্লু ইকোনমি
পুঁজিবাজার12 hours ago

রিলায়েন্স ইন্স্যুরেন্সের আয় বেড়েছে

ব্লু ইকোনমি
পুঁজিবাজার12 hours ago

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিক প্রকাশ

ব্লু ইকোনমি
পুঁজিবাজার12 hours ago

আয় বেড়েছে যমুনা ব্যাংকের

ব্লু ইকোনমি
পুঁজিবাজার12 hours ago

ডিবিএর সঙ্গে বৈঠক করবে ডিএসই

ব্লু ইকোনমি
জাতীয়12 hours ago

সুইজারল্যান্ড যাচ্ছে সংসদীয় প্রতিনিধি দল

ব্লু ইকোনমি
অর্থনীতি12 hours ago

সাতক্ষীরায় হলুদের দাম কেজিতে কমেছে ২০ টাকা

ব্লু ইকোনমি
ক্যাম্পাস টু ক্যারিয়ার13 hours ago

আইপিডিসি ফাইন্যান্সে চাকরি, থাকছে না বয়সসীমা

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১