Connect with us

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের মাসব্যাপী ‘ক্যাশ ওয়াকফ ও হজ-যাকাত’ ক্যাম্পেইন উদ্বোধন

Published

on

লেনদেন

পবিত্র মাহে রমজানকে সামনে রেখে মাসব্যাপী ‘মাহে রমাদানের অফুরান সওগাত: ক্যাশ ওয়াকফ, হজ ও যাকাত’ শীর্ষক ক্যাম্পেইন শুরু করেছে সোশ্যাল ইসলামী ব্যাংক।

সম্প্রতি প্রধান কার্যালয়ে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহয়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বলেন, বছর ঘুরে আবারো পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। পবিত্র রমাদান মাসে প্রত্যেকেই যাকাত ও সাদাকাহ আদায় করে থাকেন। ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় দায়িত্ব পালন সহজ করতে আমাদের ব্যাংকে কাফেলা, প্রশান্তি ও ক্যাশ ওয়াকফ নামে তিনটি স্কিম বহুদিন আগে থেকেই চালু রয়েছে। কাফেলা ও প্রশান্তিতে বছরব্যাপী অল্প অল্প করে টাকা জমিয়ে গ্রাহকগণ হজ ও যাকাত সহজে আদায় করতে পারেন। তিনি বলেন, ক্যাশ ওয়াকফ হলো স্বেচ্ছামূলক ও স্থায়ী দান, যেখানে মূল টাকা সংরক্ষিত থাকে এবং এর থেকে অর্জিত মুনাফা হিসাবধারীর ইচ্ছে মতো বিভিন্ন কল্যাণধর্মী খাতে ব্যয় করা হয়। তিনি কল্যাণধর্মী এই সেবাপণ্যগুলো সম্পর্কে গ্রাহকদের অবহিত করার ব্যাপারে গুরুত্বারোপ করেন।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ-ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমান এবং শরী’আহ সুপারভাইজরী কমিটি সেক্রটারিয়েটের মুরাক্বিব সৈয়দ জয়নুল আবেদীন।

এসময় উপস্থিত ছিলেন প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগীয় প্রধানগণ ও ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ। ব্যাংকের আঞ্চলিক প্রধানগণ, সকল শাখার ব্যবস্থাপক, অপারেশন ম্যানেজার, জিবি ইনচার্জ ও উপশাখার ইনচার্জবৃন্দ ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত ছিলেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

কিস্তিতে ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার ডেমরার হালিমা

Published

on

লেনদেন
দেশের সুপারব্র্যান্ড ওয়ালটনের পণ্য কিনে ‘ননস্টপ মিলিয়নিয়ার’ হওয়ার তালিকায় এবার যুক্ত হলেন রাজধানী ডেমরার হালিমা আক্তার দিপু। সারা দেশে চলমান ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০ এর আওতায় কিস্তি সুবিধায় ওয়ালটন ফ্রিজ কিনে তিনি পেয়েছেন ১০ লাখ টাকা। পাশাপাশি ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইনের ৩৮তম মিলিয়নিয়ার হয়েছেন তিনি। ওয়ালটন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেয়ে খুশিতে আত্মহারা হালিমা আক্তার।
সোমবার (২৭ মে) রাজধানী ডেমরায় এমএস টাওয়ারে ওয়ালটন প্লাজায় আয়োজিত এক অনুষ্ঠানে হালিমা আক্তারের হাতে ১০ লাখ টাকার চেক তুলে দেন চিত্রনায়ক ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর আমিন খান।
আসন্ন ঈদ উৎসবকে কেন্দ্র করে দেশব্যাপী চলছে ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০। এর আওতায় দেশের যেকোনো ওয়ালটন প্লাজা, পরিবেশক শোরুম ও অনলাইন সেলস প্ল্যাটফর্ম ‘ই-প্লাজা’ থেকে ফ্রিজ, এসি, টিভি, ওয়াশিং মেশিন বা ফ্যান ক্রয়ে ক্রেতাদের ‘ননস্টপ মিলিয়নিয়ার’ হওয়ার সুবিধা দিচ্ছে ওয়ালটন। এছাড়াও রয়েছে কোটি কোটি টাকার নিশ্চিত উপহার।
চলমান ক্যাম্পেইনের আওতায় গত ১৮ মে ডেমরার এমএস টাওয়ার ওয়ালটন প্লাজা থেকে মাত্র ১৫ হাজার টাকা ডাউনপেমেন্ট দিয়ে কিস্তি সুবিধায় ৩১২ লিটারের একটি ফ্রিজ কেনেন হালিমা আক্তার। ফ্রিজটি কেনার পর তার নাম, মোবাইল নাম্বার এবং ক্রয়কৃত ফ্রিজের মডেল নাম্বার ডিজিটাল রেজিস্ট্রেশন করা হয়। এর কিছুক্ষণ পরই তার মোবাইলে ওয়ালটনের কাছ থেকে ১০ লাখ টাকা ক্যাশব্যাক পাওয়ার একটি ম্যাসেজ যায়।
হালিমা আক্তারের গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ির গজারিয়ায়। ঢাকায় একটি প্রাইভেট কোম্পানিতে কর্মরত তিনি। ৪ সদস্যের বাসায় নিজেদের ব্যবহারের জন্য ওয়ালটনের ফ্রিজটি কেনেন তিনি।
পুরস্কার হস্তান্তর অনুষ্ঠানে হালিমা আক্তার বলেন, ওয়ালটন ফ্রিজের গুণগতমান যেমন ভালো, তেমনি দামও সাধ্যের মধ্যে। তাই বাসার জন্য ওয়ালটন ফ্রিজ কিনি। কিন্তু ওয়ালটন ফ্রিজ কিনে যে ১০ লাখ টাকা পাবো তা কখনো ভাবিনি। ওয়ালটনের কাছ থেকে পাওয়া এই টাকা দিয়ে ব্যবসা করবো। ওয়ালটনের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
চিত্রনায়ক আমিন খান বলেন, বিশ্বমানের ইলেকট্রনিক্স পণ্য দোরগোড়ায় পৌঁছে দেয়ার মাধ্যমে গ্রাহকদের সেবা দিচ্ছে ওয়ালটন। ওয়ালটন শুধু ব্যবসাই করছে না, তারা মানুষের আর্থ-সামাজিক উন্নয়নেও কাজ করছে। আমাদের দেশেই এখন আন্তার্জতিকমানের পণ্য তৈরি হচ্ছে। তাই আমাদের উচিৎ কষ্টার্জিত টাকায় বিদেশি পণ্য না কেনা।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেমরা থানার ইন্সপেক্টর (অপারেশন্স) সুব্রত পোদ্দার, সাব-ইন্সপেক্টর মো. মাজহার, ওয়ালটনের চিফ ডিভিশনাল অফিসার ইমরোজ হায়দার খান, ডিভিশনাল ক্রেডিট ম্যানেজার জাকির হোসেন, রিজিওনাল সেলস ম্যানেজার আবু নাসের প্রধান, রিজিওনাল ক্রেডিট ম্যানেজার মিজানুর রহমান, ওয়ালটন ফ্রিজের ব্র্যান্ড ম্যানেজার মুস্তাফিজুর রহমান ও ওয়ালটন প্লাজা ম্যানেজার মেহেদি হাসান।
এমআই
শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

বিকাশে ঝামেলাহীন একাদশ শ্রেণি-সমপর্যায়ের ভর্তির আবেদন ফি পরিশোধ

Published

on

লেনদেন

২০২৪-২৫ শিক্ষাবর্ষের একাদশ ও টেকনিক্যাল কারিকুলামে ভর্তির আবেদন ও রেজিস্ট্রেশন ফি সহজেই বিকাশে প্রদান করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে পারছেন শিক্ষার্থীরা। প্রথম ধাপে ভর্তির ফি দিয়ে আবেদন করার পর নির্বাচিত শিক্ষার্থী পরবর্তী ধাপে শিক্ষা প্রতিষ্ঠানের রেজিস্ট্রেশন ফিও বিকাশ দিয়েই পরিশোধ করতে পারছেন।

বিভিন্ন শিক্ষাবোর্ডের অধীনে থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় অনলাইনে একাদশ শ্রেণীতে ভর্তির প্রথম পর্যায়ের এই আবেদন করা শুরু হয়েছে ২৬ মে তারিখে, যা চলবে ১১ জুন, ২০২৪ পর্যন্ত। এরপর আরো দু’টি পর্যায়ে (২৪ জুন থেকে ৮ জুলাই এবং ৯ থেকে ১৪ জুলাই, ২০২৪) একইভাবেই আবেদন করার সুযোগ পাবেন শিক্ষার্থীরা। বিকাশ-এ ১৫০ টাকা আবেদন ফি দিয়ে শিক্ষার্থীরা সর্বনিম্ন ৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজের পছন্দক্রম দিতে পারবেন।

একাদশে ভর্তির আবেদন ফি জমা দিতে এডমিশন ওয়েবসাইট https://xiclassadmission.com.bd/xiclassadmission-gov-bd/-এ লগ ইন করে সাইড মেন্যুতে ‘আবেদন ফি জমা দিন’ অপশনে ক্লিক করলেই পেমেন্ট গেটওয়ে অপশন আসবে। সেখানে, ‘এসএসএলকমার্জ’-এ ক্লিক করে পেমেন্ট মাধ্যম হিসেবে মোবাইল ব্যাংকিং থেকে ‘বিকাশ’ সিলেক্ট করতে হবে। এরপর, মোট প্রদেয় ফি পরিমাণ উল্লেখ করে ‘কনফার্ম’ বাটনে ক্লিক করে পরের ধাপে বিকাশ পিন নম্বর দিয়ে লেনদেন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে, লেনদেনটি সম্পন্ন হয়েছে কনফার্মেশন বার্তার নিচে থাকা ‘আবেদন জমা দিতে এগিয়ে যান’ অপশনে ক্লিক করে আবেদন সম্পন্ন করতে হবে।

এদিকে, টেকনিক্যালে ভর্তিচ্ছুরা বিকাশ অ্যাপ থেকেই আবেদন ফি জমা দিতে পারছেন। অ্যাপের ‘এডুকেশন ফি’ অপশনে গিয়ে বিটিইবি সিলেক্ট করে সহজ কয়েকটি ধাপ অনুসরণ করে টেকনিক্যাল ভর্তির জন্য আবেদন করা যাচ্ছে। বিকাশ অ্যাপ থেকে ১৬২ টাকা আবেদন ফি দিয়ে ভর্তি আবেদন করতে পারছেন শিক্ষার্থীরা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

রাজশাহীতে জাল নোট নিয়ে আইএফআইসি ব্যাংকের কর্মশালা

Published

on

রাজশাহীতে জাল নোট নিয়ে আইএফআইসি ব্যাংকের কর্মশালা

শাখা-উপশাখায় দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসির উদ্যোগে দিনব্যাপী জাল নোট সনাক্তকরণ এবং প্রচলন প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ মে) রাজশাহীর একটি স্থানীয় মিলনায়তনে ব্যাংকের উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক রাজশাহী অফিসের নির্বাহী পরিচালক রুপ রতন পাইন এবং রির্সোস পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক মোঃ মোতাহার হোসেন এবং সহকারী পরিচালক মোঃ শামিম হোসেন।

এসময় আইএফআইসি ব্যাংকের হেড অব কারেন্সি ম্যানেজমেন্ট উইলিয়াম চৌধুরী, রাজশাহী শাখা-ব্যবস্থাপক রবিউল ইসলামসহ উর্ধ্বতন কর্মকর্তারা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কর্মশালায় আইএফআইসি ব্যাংকের রাজশাহী, কুষ্টিয়া, পাবনা অঞ্চলের প্রায় শতাধিক কর্মী অংশগ্রহণ করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

পূবালী ব্যাংক ও বিএসএমএমইউয়ের কো-ব্র্যান্ডেড ভিসা কার্ড চালু

Published

on

লেনদেন

পূবালী ব্যাংক পিএলসি এবং চিকিৎসা শিক্ষা, গবেষণা ও স্বাস্থ্যসেবায় উৎকর্ষের জন্য নিবেদিত বাংলাদেশের প্রধান মেডিকেল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কো-ব্র্যান্ডেড ভিসা ডেবিট ও ক্রেডিট কার্ড চালু করেছে।

এক্সক্লুসিভ এই ভিসা কার্ড উন্মোচন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক এবং পূবালী ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আলী।

সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ড. মিলন অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে কো-ব্র্যান্ডেড ভিসা ডেবিট ও ক্রেডিট কার্ড উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান। পূবালী ব্যাংকের ঢাকা কেন্দ্রীয় আঞ্চলিক প্রধান ও মহাব্যবস্থাপক মো. কামরুজ্জামান, হেড অব কার্ড বিজনেস ডিভিশন ও উপ-মহাব্যবস্থাপক এনএম ফিরোজ কামাল, শাহবাগ এভিনিউ শাখা প্রধান উপ-মহাব্যবস্থাপক মোসা. মাসুমা খাতুনসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

পূবালী ব্যাংক পিএলসি এবং বিএসএমএমউয়ের মধ্যে সহযোগিতা বৃদ্ধি এবং বিএসএমএমইউয়ের সাথে যুক্ত সকল চিকিৎসক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের জন্য উন্নত আর্থিক পরিষেবা এবং সুবিধা প্রদানের ক্ষেত্রে এটি একটি উল্লেখযোগ্য মাইলফলক। এই উদ্যোগের লক্ষ্য কার্ডধারীদের সুবিধাজনক, নিরাপদ এবং ফলপ্রসূ ব্যাংকিং অভিজ্ঞতা প্রদান করা।

উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক এই চমৎকার অংশীদারিত্বের বিষয়ে তার উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, এই কো-ব্র্যান্ডেড ভিসা কার্ডটি আমাদের অনুষদ, শিক্ষার্থী এবং কর্মীদের উন্নততর ও নিরাপদ আর্থিক সুবিধা প্রদানের প্রতি আমাদের অঙ্গীকারের একটি প্রমাণ।

তিনি বলেন, এই সহযোগিতা বিএসএমএমইউ এবং পূবালী ব্যাংকের মধ্যে একটি ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তুলবে, যা চিকিৎসকদের সামগ্রিক আর্থিক প্রয়োজনে দ্রুত সেবা প্রদানে সহায়তা করবে।

পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আলী কো-ব্র্যান্ডেড কার্ডের সুবিধার উপর জোর দিয়ে বলেন, পূবালী ব্যাংকের পক্ষ থেকে আমরা ব্যাংকিংয়ে উদ্ভাবন এবং উৎকর্ষের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। এই উদ্যোগ আমাদের মূল্যবান গ্রাহকদের, বিশেষ করে সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী এবং বিএসএমএমইউয়ের কর্মীদের একটি নিরবচ্ছিন্ন এবং ফলপ্রসূ ব্যাংকিং অভিজ্ঞতা প্রদান করবে। কার্ডধারীরা উন্নত নিরাপত্তা বৈশিষ্ট্যসহ বিভিন্ন আর্থিক সুবিধা উপভোগ করবেন এবং দৈনন্দিন আর্থিক লেনদেনের ক্ষেত্রে উল্লেখযোগ্য সুবিধা ভোগ করবেন।

কো-ব্র্যান্ডেড ভিসা কার্ডগুলো ব্যবহারকারীদের জন্য একটি নিরবচ্ছিন্ন ও উপকারী ব্যাংকিং অভিজ্ঞতা নিশ্চিত করে এবং ডিসকাউন্ট, ক্যাশব্যাক অফার এবং বর্ধিত নিরাপত্তা ব্যবস্থাসহ বিভিন্ন সুবিধা প্রদান করে। পূবালী ব্যাংক উদ্ভাবনী ব্যাংকিং সমাধান এবং চমৎকার গ্রাহক সেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সিটি ব্যাংকের নতুন ডিএমডি অরূপ হায়দার

Published

on

লেনদেন

সম্প্রতি অরূপ হায়দারকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি প্রদান করেছে সিটি ব্যাংক। এর আগে তিনি একই ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব রিটেল ব্যাংকিং হিসেবে কর্মরত ছিলেন।

অরূপ ২০১৬ সালে হেড অব ক্রেডিট এন্ড কালেকশনস হিসেবে সিটি ব্যাংকে যোগদান করেন এবং ব্যাংকের ক্রেডিট ও কালেকশন টিমের পুনর্গঠনের মাধ্যমে এর রিটেল লোন ও কার্ড লোন ব্যবসায়কে শক্তিশালী করার পেছনে উল্লেখযোগ্য অবদান রাখেন। ২০১৮ সালে তিনি হেড অব রিটেল ব্যাংকিং হিসেবে দায়িত্ব নিয়ে ব্যাংকের কৌশলগত দিকনির্দেশনা তৈরিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তার তত্ত্বাবধানে রিটেইল ব্যাংকিং ও কার্ড ব্যবসা অনেক প্রসার লাভ করে এবং সিটিটাচ ডিজিটাল অ্যাপের জনপ্রিয়তার মধ্য দিয়ে ব্যাংকের রিটেইল ব্যবসায়ের নতুন অভিমুখ তৈরি হয়।

২১ বছরের ব্যাংকিং অভিজ্ঞতা সম্পন্ন অরূপ ২০০৩ সালে প্রাইম ব্যাংকের ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার হিসেবে তার কর্মজীবন শুরু করেন। এরপর তিনি ব্র্যাক ব্যাংক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের এসএমই ও কনজুমার ক্রেডিট বিভাগে নীতিনির্ধারণী পদে কাজ করেন। অরূপ কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেন লেনদেন
পুঁজিবাজার30 mins ago

দুই ঘন্টায় লেনদেন ১৬২ কোটি টাকা

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 hour ago

ইস্টার্ন ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ন ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 hour ago

এনআরবিসি ব্যাংকের দুই উদ্যোক্তা-পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি এনআরবিসি ব্যাংক পিএলসির উদ্যোক্তা ও উদ্যোক্তা-পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 hours ago

ডাচ-বাংলা ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডাচ-বাংলা ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 hours ago

তাকাফুল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 hours ago

জমি কেনার অনুমতি পেলো ব্র্যাক ব্যাংক

পুঁজিবাজারে ক্যাংক খাতে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক পিএলসিকে জমি কেনার অনুমতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার (২৮ মে) ব্যাংকটি কেন্দ্রীয় ব্যাংকের...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 hours ago

তাকাফুল ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার14 hours ago

সাবসিডিয়ারি কোম্পানিতে বিনিয়োগ করবে এস্কয়ার নিট

সাবসিডিয়ারি কোম্পানি বা সহযোগী প্রতিষ্ঠান এল এস্কয়ার লিমিটেডে ৫ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এস্কয়ার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার15 hours ago

সম্পদ পুনর্মূল্যায়ন করবে এনভয় টেক্সটাইল

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেড সম্পদ পুনর্মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার (২৮ মে) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার18 hours ago

সাউথইস্ট ব্যাংকের বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি সাউথইস্ট ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদের সভায় শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ৪ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন দিয়েছে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার20 hours ago

ব্লকে ৪১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৮টি কোম্পানির মোট ৪১ কোটি ৩৪ লাখ ১০ হাজার টাকার শেয়ার লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার20 hours ago

ক্যাপিটেকের মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবে ইউসিবি

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসি সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের একটি মিউচুয়াল ফান্ডে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার21 hours ago

হামি ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত হামি ইন্ডাস্ট্রিজ পিএলসির (পূর্বের নাম ইমাম বাটন) পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ মে, বিকাল ৩টায়...

Agrani Insurance Agrani Insurance
পুঁজিবাজার21 hours ago

অগ্রণী ইন্স্যুরেন্সের এজিএমের তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত অগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির ২৪তম এজিএম আগামী ২৭ জুন...

mutual mutual
পুঁজিবাজার21 hours ago

শীর্ষ গেইনারের দশে সাত মিউচুয়াল ফান্ড

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪ প্রতিষ্ঠানের মধ্যে ৯২টির শেয়ার ও ইউনিটদর...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার21 hours ago

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪টি কোম্পানির মধ্যে ২৬৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার22 hours ago

লেনদেনের শীর্ষে আইএফআইসি ব্যাংক

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার22 hours ago

ডিএসইতে সূচক-লেনদেন কমেছে

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে টাকার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার22 hours ago

ক্যাপিটাল গেইনে করারোপ বিনিয়োগকারীদের বোঝা হয়ে দাঁড়াবে: ডিএসইর চেয়ারম্যান

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ড. হাফিজ মোহাম্মদ হাসান বাবু বলেছেন, ক্যাপিটাল গেইনের ওপর কর আরোপ করলে তা বিনিয়োগকারীদের জন্য...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার22 hours ago

গ্লোবাল হেভি কেমিক্যালসের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল হেভি কেমিক্যালস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার9 mins ago

এসএসসিতে দুই বিষয়ে ফেল করলেও ভর্তি হওয়া যাবে কলেজে

লেনদেন
জাতীয়24 mins ago

জলবায়ু ঝুঁকি মোকাবিলায় আন্তর্জাতিক সহায়তার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

লেনদেন
পুঁজিবাজার30 mins ago

দুই ঘন্টায় লেনদেন ১৬২ কোটি টাকা

লেনদেন
জাতীয়40 mins ago

পানির দাম ১০ শতাংশ বাড়ালো ঢাকা ওয়াসা

লেনদেন
জাতীয়51 mins ago

আজ ঢাকায় আসছেন আইএমও’র মহাসচিব

লেনদেন
পুঁজিবাজার1 hour ago

ইস্টার্ন ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

লেনদেন
পুঁজিবাজার1 hour ago

এনআরবিসি ব্যাংকের দুই উদ্যোক্তা-পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

লেনদেন
আন্তর্জাতিক2 hours ago

চীনে আইফোনের বিক্রি বেড়েছে ৫২ শতাংশ

লেনদেন
জাতীয়2 hours ago

জাতীয় পরিবেশ পদক পাচ্ছে ৫ ব্যক্তি-প্রতিষ্ঠান

লেনদেন
সারাদেশ2 hours ago

আজ গ্যাস থাকবে না যেসব এলাকায়

লেনদেন
পুঁজিবাজার2 hours ago

ডাচ-বাংলা ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

লেনদেন
জাতীয়2 hours ago

হজ পালনে সৌদি পৌঁছেছেন ৪৭ হাজার ৯৮৫ জন যাত্রী

লেনদেন
পুঁজিবাজার3 hours ago

তাকাফুল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিক প্রকাশ

লেনদেন
জাতীয়3 hours ago

ঢাকায় হচ্ছে চিলড্রেনস ট্রাফিক পার্ক

লেনদেন
আবহাওয়া3 hours ago

দেশের ৬ অঞ্চলে ঝড়ো হাওয়ার আভাস

লেনদেন
পুঁজিবাজার3 hours ago

জমি কেনার অনুমতি পেলো ব্র্যাক ব্যাংক

লেনদেন
পুঁজিবাজার3 hours ago

তাকাফুল ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

লেনদেন
রাজধানী3 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে বুধবার

লেনদেন
জাতীয়3 hours ago

রিমালে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর

লেনদেন
জাতীয়3 hours ago

তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে

লেনদেন
সারাদেশ13 hours ago

আনার হত্যায় অভিযুক্ত শিমুলের সহযোগী গ্রেপ্তার

লেনদেন
জাতীয়13 hours ago

আনারের লাশ শনাক্তে কলকাতা যাচ্ছেন মেয়ে ডরিন

লেনদেন
অর্থনীতি13 hours ago

এনডিসি প্রতিনিধিদলের বিজিএমইএ পরিদর্শন

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার13 hours ago

চাকরির সুযোগ দিচ্ছে এসএমসি

লেনদেন
অর্থনীতি13 hours ago

সর্বজনীন পেনশন স্কিমে দেশসেরা চট্টগ্রাম

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১