Connect with us

কর্পোরেট সংবাদ

আদমজী ইপিজেডের বিনিয়োগকারীদের জন্য ব্র্যাক ব্যাংকের ট্রেড সেমিনার

Published

on

ডিএসই

নারায়ণগঞ্জে আদমজী ইপিজেডের বিনিয়োগকারীদের নিয়ে একটি বিশেষ ট্রেড সেমিনারের আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক। নতুন অফশোর ব্যাংকিং আইন ২০২৪ প্রণয়নের ফলে ব্যবসায়-বাণিজ্যে সৃষ্ট সুযোগ-সুবিধা সম্পর্কে বিনিয়োগকারীদের জানানোর লক্ষ্যে এই সেমিনারের আয়োজন করা হয়।

‘ওভারভিউ অব নিউ অফশোর ব্যাংকিং অ্যাক্ট ২০২৪, এফএক্স মার্কেট অপরচুনিটি অ্যান্ড সাসটেইনেবিলিটি কমিটমেন্ট’ শীর্ষক সেমিনারে ব্র্যাক ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিনিয়োগকারীদের সামনে আন্তর্জাতিক বাণিজ্য ও বৈদেশিক মুদ্রার নানাবিধ সুযোগ-সুবিধা সস্পর্কে তুলে ধরেন।

গত ৫ জুন আদমজী ইপিজেডে আয়োজিত এই ট্রেড সেমিনারে উপস্থিত ছিলেন আদমজী ইপিজেডের নির্বাহী পরিচালক মাহবুব আহমেদ সিদ্দিক, ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব রিটেইল ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব ট্রেজারি অ্যান্ড ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন্স মো. শাহীন ইকবাল, হেড অব ট্রানজ্যাকশন ব্যাংকিং একেএম ফয়সাল হালিম এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সেমিনারে সম্প্রতি পাস হওয়া অফশোর ব্যাংকিং আইনের বিভিন্ন দিক তুলে ধরে এই আইনটি কীভাবে ইপিজেড ব্যবসায়কে আরও সমৃদ্ধ করতে পারে, সেসব বিষয় তুলে ধরা হয়। ইপিজেডের বিনিয়োগকারী ও গ্রাহকরা রেমিটেন্স প্রবাহ বৃদ্ধিতে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে। জাতীয় অর্থনীতিতে তাঁদের মূল্যবান অবদানের জন্য তাঁদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপনের একটি মঞ্চ হিসেবেও কাজ করেছিল অনুষ্ঠানটি।

সুশাসন, স্বচ্ছতা, টেকসইতা-প্রতিশ্রুতি এবং গ্রাহকদের অব্যাহত তারল্য সহায়তা ব্র্যাক ব্যাংককে ইপিজেডের দেশি ও বিদেশি প্রতিষ্ঠানগুলোর কাছে পছন্দের শীর্ষে নিয়ে গিয়েছে। এছাড়াও কর্পোরেট গ্রাহকদের জন্য ব্র্যাক ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং প্ল্যাটফর্ম- ‘কর্পনেট’ গ্রাহকদের নানাবিধ সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে ঝামেলাহীন ব্যাংকিং অভিজ্ঞতা দিয়ে যাচ্ছে। ফলে, গ্রাহকরা সহজ এবং দক্ষতার সাথে তাঁদের ফান্ড ম্যানেজমেন্ট করতে পারছেন। সকল বড় বড় আন্তর্জাতিক ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের সাথে ব্যাংকটির সুসম্পর্কের ফলে গ্রাহকরাও আন্তর্জাতিক বাণিজ্যে বিভিন্ন সহায়তা পেয়ে থাকেন।

দেশের রপ্তানি বৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি এবং বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করায় উল্লেখযোগ্য ভূমিকা রাখায় তারেক রেফাত উল্লাহ খান ইপিজেডের উদ্যোক্তাদের ব্যাপক প্রশংসা করেন। তিনি ইপিজেডের প্রতিষ্ঠানগুলোকে বৈদেশিক মুদ্রা সুবিধা এবং সর্বোৎকৃষ্ট ব্যাংকিং সেবাদানের ব্যাপারে ব্র্যাক ব্যাংকের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

অনুষ্ঠানে তিনি আরও বলেন, আধুনিক প্রযুক্তি এবং দক্ষ জনবল দ্বারা পরিচালিত টিমের মাধ্যমে ইপিজেড প্রতিষ্ঠানগুলোকে অফশোর ব্যাংকিং সেবা দিতে আমরা পুরোপুরি প্রস্তুত রয়েছি। এই ধরনের ইন্টারেক্টিভ সেমিনার, নলেজ শেয়ারিং সেশন এবং পারস্পরিক সহযোগিতা দেশের রপ্তানিমুখী শিল্প এবং অর্থনীতির বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সহায়তা করবে। আমাদের লক্ষ্য হলো, আমাদের গ্রাহকদের ব্যবসায়িক সমৃদ্ধিতে সহায়তা করা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

প্রাইম ব্যাংকের সঙ্গে এবি আর-মাসাফি গ্রুপের চুক্তি

Published

on

ডিএসই

দেশের শীর্ষ স্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক প্রাইম ব্যাংক পিএলসির সঙ্গে পেরোল চুক্তি সই করেছে এবি আর-মাসাফি গ্রুপ। সম্প্রতি গুলশানে ব্যাংকের করপোরেট অফিসে প্রতিষ্ঠান দুটির মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি সই হয়।

চুক্তি অনুযায়ী, এবি আর-মাসাফি গ্রুপের কর্মীরা প্রাইম ব্যাংকের কার্ড ও লোন সুবিধাসহ প্রেফারেনশিয়াল ব্যাংকিং সেবা উপভোগ করতে পারবেন। এছাড়াও তারা নিজেদের সুবিধা মতো প্রাইম ব্যাংকের অটোমেটেড স্যালারি সেবার ডিজিটাল পোর্টাল ‘প্রাইমারি পে’ সেবাটি উপভোগ করতে পারবেন। পাশাপাশি করপোরেট পেমেন্ট-এর সেবাও সার্বক্ষণিক উপভোগ করতে পারবেন।

প্রাইম ব্যাংক পিএলসির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) ফয়সাল রহমান ও ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. নাজিম এ চৌধুরী এবং এবি আর-মাসাফি গ্রুপের এমডি মোহাম্মদ সাইফুল হুদা চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- প্রাইম ব্যাংক পিএলসির হেড অব কমার্শিয়াল ব্যাংকিং মো. আসিফ বিন ইদ্রিস ও হেড অব পেরোল ব্যাংকিং অনুপ কান্তি দাশ এবং এবি আর-মাসাফি গ্রুপের জিএম-(হেড অফ অ্যাকাউন্টস) মো. আনোয়ার হোসেন ও ডিজিএম-(হেড অফ কমার্শিয়াল) মোহাম্মদ ওবায়দুল ইসলামসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

রিটেইল এশিয়া অ্যাওয়ার্ডস পেল এপেক্স ফুটওয়্যার

Published

on

ডিএসই

পরিবেশ সংরক্ষণে বিশেষ অবদান রেখে রিটেইল ফুটওয়্যার ব্যবসা খাতে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য রিটেইল এশিয়া অ্যাওয়ার্ডস ২০২৪ পেয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এপেক্স ফুটওয়্যার লিমিটেড। মঙ্গলবার (১১ জুন) ‘ফুটওয়্যার রিটেইলার অফ দ্য ইয়ার বাংলাদেশ’ এবং ‘সাস্টেইনেবিলিটি ইনিশিয়েটিভ অফ দ্য ইয়ার বাংলাদেশ’ এই দুই ক্যাটেগরিতে পুরস্কার পেয়েছে কোম্পানিটি।

দ্য রিটেইল এশিয়া অ্যাওয়ার্ডস সবসময় রিটেইল সেক্টরে অভিনব পদ্ধতি অবলম্বন করে কাস্টমারদের চাহিদা অনুযায়ী পণ্য বাজারজাত করা এবং সার্বক্ষণিক মান নিয়ন্ত্রণ নিশ্চিত করাকে সাধুবাদ জানায়। এ বছরেও তারা রিটেইল শিল্পের স্বনামধন্য ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে একত্রিত করে রিটেইল শিল্পের নিত্যনতুন প্রক্রিয়া নিয়ে আলোচনা করে এবং তাদের সফলতা উদযাপন করে।

রিটেইল এশিয়া অ্যাওয়ার্ডস এশিয়ার রিটেইল শিল্পে একটি জমকালো আয়োজন যেখানে বিশ্বের সুপরিচিত বিভিন্ন রিটেইল ব্র্যান্ড সেভেন ইলেভেন, বার্কেনষ্টক, সেন্ট্রাল গ্রুপ থাইল্যান্ড, চার্লস এন্ড কীথ, ক্রক্স সিঙ্গাপুর পি টি ই, বেঞ্চ, জিম থমসন, পুমা সাউথ ইস্ট এশিয়া পি টি ই, সাকুর ব্রাদার্স, সিঙ্গটেল, স্কেচার্স হংকং, টয়স’আর’ইয়োর্স সিঙ্গাপুর পি টি ই, ওয়াটসন সিঙ্গাপুর প্রভৃতি অংশগ্রহণ করে।

রিটেইল এশিয়া অ্যাওয়ার্ডস জিততে এপেক্সকে রিটেইল ইন্ডাস্ট্রির অভিজ্ঞ বিশেষজ্ঞদের কঠিন বিচার প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়েছে। প্রোগ্রামটির বিচারকমণ্ডলীতে ছিলেন ডেভিড ই ইউ (পার্টনার, ফুড এন্ড বেভারেজ, রিটেইল এন্ড কনজিউমার প্রোডাক্ট, আর এস এম সিঙ্গাপুর), আনসন বেইলি (হেড অব কনজিউমার এন্ড রিটেইল, এশিয়া প্যাসিফিক, কে পি এম জি চায়না), মাইকেল চেং (এশিয়া প্যাসিফিক, মেইনল্যান্ড চায়না এবং হংকং কনজিউমার মার্কেট লিডার, পি ডব্লিউ সি) অলিভিয়ার গারগেল (এশিয়া প্যাসিফিক ই ওয়াই- পার্থেনন কনজিউমার লিডার, ই ওয়াই) এবং হিরোমি ইয়ামাগুচি (রিসার্চ ম্যানেজার, ইউরোমনিটর ইন্টারন্যাশনাল)।

১৯৯৭ সালে রিটেইল ফুটওয়্যার ব্র্যান্ড হিসেবে যাত্রা শুরু করে, এপেক্স ২০২৪ সালের মধ্যে দেশব্যাপী প্রায় ৪৮০টিরও বেশি দোকানে সম্প্রসারিত হয়েছে। এপেক্স মনে করে যে পণ্যের ডিজাইন একটি ব্র্যান্ডের সবচেয়ে বড় শক্তি। তাই এ বছর ঈদে তারা আড়াই হাজারের বেশি নতুন ডিজাইন এনেছে, যা তাদের ৯টি নিজস্ব ব্র্যান্ড- এপেক্স, ভেনচুরিনি, নিনো রসি, মুচি, ম্যাভেরিক, স্প্রিন্ট, ডক্টর মক, টুইঙ্কলার এবং স্কুল স্মার্টে রয়েছে। এছাড়াও, নাইকি, এডিডাস, ক্লার্কস, এসিক্সসহ বিভিন্ন আন্তর্জাতিক ব্র্যান্ডের সাথে একত্রিত হয়ে এপেক্স তাদের রিটেইল যাত্রা এগিয়ে নিচ্ছে।

টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন করতে এপেক্সের নেয়া বিভিন্ন উদ্যোগও পর্যালোচনা করা হয় অনুষ্ঠানটিতে। বিশেষত ‘পি ই টি টু প্রোডাক্ট’ প্রোগ্রামের মধ্যে উল্লেখযোগ্য যা প্লাস্টিক পণ্য পুনর্ব্যবহার করে নতুন জুতা উৎপাদন করে থাকে। কার্বন ফুটপ্রিন্ট কমিয়ে আনতে এপেক্স তাদের কাঁচামালগুলো সব ট্রেসেবল উৎস থেকেই নিয়ে আসে। এর সাথে তারা নবায়নযোগ্য গ্রীন এনার্জি উৎপাদনেও তৎপর। পরিবেশ ও জাতির প্রতি দায়িত্ববোধ থেকেই এপেক্স পরিবেশবান্ধব প্রক্রিয়ায় জুতা উৎপাদন করে থাকে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আইএফআইসি ব্যাংকের স্মার্ট বুথ উদ্বোধন

Published

on

ডিএসই

স্মার্ট হচ্ছে বাংলাদেশ, লেনদেন হচ্ছে ক্যাশলেস এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে স্মার্ট বুথ স্থাপন করেছে আইএফআইসি ব্যাংক পিএলসি। কুরবানির পশুর হাটে আগত ক্রেতা ও বিক্রেতাদের লেনদেন সহজ ও নিরাপদ করতে এই স্মার্ট ব্যাংকিং বুথ স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগ (পিএসডি) এর পরিচালক মো. মোতাছিম বিল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আইএফআইসি স্মার্ট বুথ উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. নুরুল হাসনাত। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক পিএসডি এর অতিরিক্ত পরিচালক মো. হাবিবুর রহমান, আইএফআইসি ব্যাংকের উপ- ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, হেড অব অপারেশন্স হেলাল আহমেদ-সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

এ স্মার্ট বুথ থেকে হাটে আগত ক্রেতা-বিক্রেতারা তাৎক্ষনিক একাউন্ট খোলা, ডেবিট কার্ড ইস্যু করা, ফান্ড ট্রান্সফার,ক্যাশ ডিপোজিট, এটিএম সুবিধা, জালনোট সনাক্তকরণ সহ বিবিধ ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

কুমিল্লায় স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত

Published

on

ডিএসই

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় স্কুল শিক্ষার্থীদের আর্থিক অন্তর্ভুক্তিতে উৎসাহিতকরণ এবং তাদের মধ্যে সঞ্চয়ের মনোভাব গড়ে তোলার লক্ষে কুমিল্লায় অনুষ্ঠিত হল স্কুল ব্যাংকিং কনফারেন্স। কুমিল্লার ঢুলীপাড়া ফানটাউন মিলনায়তনে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির (ইউসিবি) সার্বিক তত্ত্বাবধানে কুমিল্লার ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠান এবং ৪৪টি ব্যাংকের কর্মকর্তাদের নিয়ে দিনব্যাপী ওই কনফারেন্স অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক (চট্টগ্রাম অফিস) মোহাম্মদ বদিউজ্জামান দিদার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের (প্রধান কার্যালয়) অতিরিক্ত পরিচালক প্রজ্ঞা পারমিতা সাহা। বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন কুমিল্লার সহকারি জেলা শিক্ষা অফিসার রিক্তা বড়ুয়া, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি কর্পোরেট হেড অফিসের হেড অব ট্রান্সজেকশান ব্যাংকিং মো: সেকান্দার ই আজম, এসইভিপি।

বক্তারা বলেন, সারা বাংলাদেশে প্রায় ৪৩ লাখ শিক্ষার্থী স্কুল ব্যাংকিং করেন। তাদের সঞ্চিত আমানত প্রায় দুই হাজার দুইশ কোটি টাকা। যেহেতু দেশের বড় একটি অংশ শিক্ষার্থী সুতরাং তাদেরকে অর্থনৈতিক কর্মকান্ডে সম্পৃক্ত করতে পারলে দেশের আর্থিক অগ্রগতি বাড়বে, দেশের উন্নয়ন হবে। পাশাপাশি শিক্ষার্থীরা সঞ্চয়ী মনোভাব নিয়ে বেড়ে উঠতে পারবে। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত শিক্ষার্থীদের স্কুল ব্যাগ ও উপহার সামগ্রী দেয়া হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের পাঁচ এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন

Published

on

ডিএসই

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৫টি নতুন এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ জুন) প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলো উদ্বোধন করেন।

ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান মো. মশিউর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্রাঞ্চেস কন্ট্রোল ডিভিশনের প্রধান জয়নাল আবেদীনসহ ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ।

অনুষ্ঠানে ব্যাংকের সংশ্লিষ্ট আঞ্চলিক প্রধান, শাখা ব্যবস্থাপক, আউটলেটগুলোর এজেন্টসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

নতুন এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলো হচ্ছে- ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ধরমন্ডল সড়ক বাজার, কুমিল্লার বুড়িচংয়ে পূর্ণমতি বাজার, জামালপুরের মেলান্দহে ঝাউগড়া বাজার, কিশোরগঞ্জের কুলিয়ারচরের রামদীতে আগরপুর বাস স্ট্যান্ড এবং ভোলার চরফ্যাশনে আঞ্জুরহাট বাজার। প্রধান অতিথির বক্তব্যে জাফর আলম বলেন, আমরা সোশ্যাল ইসলামী ব্যাংককে গণমানুষের ব্যাংক হিসাবে প্রতিষ্ঠিত করেছি।

দেশের সকল অঞ্চলের মানুষ যাতে ব্যাংকিং সেবা পায় সে লক্ষ্যেই দেশব্যাপী শাখা-উপশাখার পাশাপাশি এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলো কাজ করছে। তিনি বলেন, ইসলামী ব্যাংকিং একটি কল্যাণকর ব্যবস্থা। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষ এই সুবিধা পাচ্ছেন। তিনি এসব এলাকার মানুষকে এজেন্ট ব্যাংকিং আউটলেট থেকে ব্যাংকিং সেবা গ্রহণের আহ্বান জানান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ডিএসই ডিএসই
পুঁজিবাজার4 hours ago

ডিএসইর পিই রেশিও কমেছে

বিদায়ী সপ্তাহে (৯ জুন -১৩ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পিই রেশিও (সার্বিক মূল্য আয় অনুপাত) কমেছে। আগের সপ্তাহের তুলনায়...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার4 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৪ কোম্পানির মধ্যে ৩২৩টির শেয়ারদর কমেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার5 hours ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে সমতা লেদার

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৪ কোম্পানির মধ্যে ৫৪টির শেয়ার ও...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার5 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে বিকন ফার্মা

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার22 hours ago

ঈদের আগে নেতিবাচক শেয়ারবাজার

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৯ জুন থেকে ১৩ জুন) গড় লেনদেন ১৬ শতাংশের বেশি কমেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার24 hours ago

কাস্টমস লাইসেন্স পেয়েছে সামিট পোর্টের সহযোগী কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের সাবসিডিয়ারি কনটেইনার ট্রান্সপোর্টেশন সার্ভিসেস লিমিটেড (সিটিএসএল) ফ্রেইট ফরোয়ার্ডিং ও শিপিং এজেন্সি ব্যবসার জন্য...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

বন্ড ছেড়ে ৫০০ কোটি টাকা তুলবে ট্রাস্ট ব্যাংক

সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যু করে পুঁজিবাজার থেকে ৫০০ কোটি টাকা সংগ্রহ করবে তালিকাভুক্ত ব্যাংকিং প্রতিষ্ঠান ট্রাস্ট ব্যাংক লিমিটেড। বৃহস্পতিবার (১৩ জুন)...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

ভিআইপিবি ফিক্সড ইনকাম ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোাম্পানি লিমিটেডের ফিক্সড ইনকাম ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ইউনাইটেড ফাইন্যান্সের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ অর্থবছরের জন্য ঘোষিত ৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। বৃহস্পতিবার (...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

সিকদার ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিকদার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আলোচ্য বছরের জন্য...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

এনআরবিসি ব্যাংকের নগদ লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১১ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংক পিএলসি। বৃহস্পতিবার (১৩ জুন) অনুষ্ঠিত...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

টেকনো ড্রাগসের আইপিওতে বিনিয়োগকারীদের ব্যাপক সাড়া

টেকনো ড্রাগস পুঁজিবাজারে বিনিয়োগকারীদের নিকট থেকে ১০০ কোটি টাকার প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) আহ্বান করে। আজ বৃহস্পতিবার (১৩ জুন) কোম্পানিটির...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৯৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৪টি কোম্পানির মোট ৯৫ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার টাকার শেয়ার লেনদেন...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

এনসিসি ব্যাংক পরিচালকের দুই কোটি শেয়ার হস্তান্তরের ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংকের (এনসিসি) এক পরিচালক দুই কোটি ১৪ লাখ শেয়ার হস্তান্তরের ঘোষণা...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ইউনিলিভার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বিমা খাতের তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

রেসের সকল ফান্ডের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিতাদেশ বিএফআইইউয়ের

বাংলাদেশ রেস অ্যাসেট ম্যানেজমেন্ট পিসিএল এবং তার অধীনে পরিচালিত ফান্ডসমূহের সকল ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংকের...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বাংলাদেশ ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির মধ্যে ১১৩টির দর কমেছে। সবচেয়ে বেশি দর কমেছে...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

দর বৃদ্ধির শীর্ষে লিগ্যাসি ফুটওয়্যার

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ প্রতিষ্ঠানের মধ্যে ২২৪টির শেয়ারদর বেড়েছে। এর...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

দিনভর উত্থান দেখিয়ে ঈদের ছুটিতে শেয়ারবাজার

ঈদুল আজহার ছুটি পূর্ববর্তী এবং সপ্তাহের শেষ কার্যদিবসে দিনভর দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের ইতিবাচক ধারায়...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ডিএসই
জাতীয়13 mins ago

চামড়া বেচাকেনায় প্রভাব বিস্তার করলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

ডিএসই
জাতীয়1 hour ago

মিয়ানমারের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা চলছে: কাদের

ডিএসই
জাতীয়1 hour ago

কর্মী নিতে আজারবাইজানকে অনুরোধ জানালো বাংলাদেশ

ডিএসই
জাতীয়2 hours ago

পদ্মা সেতুতে একদিনে প্রায় ৫ কোটি টাকা টোল আদায়

ডিএসই
জাতীয়2 hours ago

আজ ট্রেনযোগে ঢাকা ছাড়বে দেড় লাখ মানুষ

ডিএসই
রাজধানী3 hours ago

বাস টার্মিনালে মানুষের উপচেপড়া ভিড়

ডিএসই
লাইফস্টাইল3 hours ago

কোরবানির আগে গুছিয়ে রাখবেন যেসব কাজ

ডিএসই
আন্তর্জাতিক3 hours ago

পাকিস্তানে দাম কমলো পেট্রোলের

ডিএসই
জাতীয়4 hours ago

দেশে ১৯৭৪ সালের মতো পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র চলছে: প্রধানমন্ত্রী

ডিএসই
পুঁজিবাজার4 hours ago

ডিএসইর পিই রেশিও কমেছে

ডিএসই
পুঁজিবাজার4 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

ডিএসই
পুঁজিবাজার5 hours ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে সমতা লেদার

ডিএসই
পুঁজিবাজার5 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে বিকন ফার্মা

ডিএসই
জাতীয়5 hours ago

শিডিউল মেনেই ছাড়ছে ট্রেন, নেই ভোগান্তি

ডিএসই
জাতীয়6 hours ago

ঈদ নিরাপত্তায় নাগরিকদের যেসব পরামর্শ দিলো পুলিশ

ডিএসই
আন্তর্জাতিক6 hours ago

সিকিমে ভূমিধস, আটকা পড়েছেন ১০ বাংলাদেশি

ডিএসই
রাজধানী6 hours ago

আজ ঢাকার বাতাসের মান ‘মাঝারি’

ডিএসই
জাতীয়6 hours ago

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় প্রায় ৪ কোটি টাকার টোল আদায়

ডিএসই
জাতীয়6 hours ago

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৩ কিলোমিটার যানজট

ডিএসই
আবহাওয়া7 hours ago

দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ঝড়ের আভাস

ডিএসই
ধর্ম ও জীবন7 hours ago

আজ পবিত্র হজ, আরাফাত ময়দানে মুখর লাব্বাইক ধ্বনি

ডিএসই
জাতীয়16 hours ago

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘন্টায় টোল আদায় তিন কোটি টাকা

ডিএসই
জাতীয়16 hours ago

সংসদ ভবনে ঈদের জামাত সকাল ৮ টায়

ডিএসই
জাতীয়17 hours ago

বঙ্গবন্ধুর সমাধিতে সেনাপ্রধানের শ্রদ্ধা

ডিএসই
জাতীয়17 hours ago

বাংলাদেশ-সুইজারল্যান্ডে সরাসরি ফ্লাইট চালু হচ্ছে

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০