Connect with us

জাতীয়

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এমন কাজ করবেন না: প্রধানমন্ত্রী

Published

on

শেয়ারবাজার

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে, কেউ এমন কাজ করবেন না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবাইকে অন্যের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

আজ বুধবার (মে ০৮) ঢাকার আশকোনায় হজ কার্যক্রম-২০২৪ উদ্বোধন এবং হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, যার যার ধর্ম সে সে পালন করবে। ইসলাম শান্তির ধর্ম, ইসলাম সব সময় সেটাই বিশ্বাস করে। মহানবী হযরত মুহাম্মদ (সা.) আমাদের সে কথা বলে গেছেন। কাজেই আমরা সেটাই বিশ্বাস করি।

অন্যের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে, এই ধরনের কোনো কাজ যাতে কেউ না করে।

শেখ হাসিনা বলেন, ইসলাম ধর্ম শান্তির ধর্ম, যে ধর্ম সকল শ্রেণির মানুষকে অধিকার দিয়ে গেছে, এই ধর্মের নামে সামান্য মুষ্টিমেয় কিছু লোক তারা সন্ত্রাসী কর্মকাণ্ড করে, এটাই সব থেকে দুঃখজনক। আমি এটারও প্রতিবাদ করি সব সময়। কারণ আমরা শান্তিতে বিশ্বাস করতে চাই, মানুষের উন্নয়ন করতে চাই।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

হজ শেষে দেশে ফিরেছেন ৩ হাজার ৯২০ হাজি

Published

on

শেয়ারবাজার

চলতি বছর হজ শেষে দুদিনে দেশে ফিরেছেন ৩ হাজার ৯২০ জন হাজি। অন্যদিকে হজে গিয়ে মোট ৩৫ জন বাংলাদেশি মারা গেছেন। শনিবার (২২ জুন) হজ পোর্টালে আইটি হেল্পডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে।

গত ১৫ জুলাই হজ হয়। হজ শেষে ২০ জুন থেকে দেশে ফেরার ফ্লাইট শুরু হয়। শুক্রবার রাত আড়াইটা পর্যন্ত বুলেটিনের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত দেশে ফিরেছেন ৩ হাজার ৯২০ জন হাজি। এজন্য মোট দশটি ফ্লাইট পরিচালিত হয়েছে।

এবার বাংলাদেশ থেকে সর্বমোট ৮৫ হাজার ২২৫ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) হজযাত্রী সৌদি আরবে গেছেন। গত ৯ মে থেকে ১২ জুন পর্যন্ত সৌদি আরব যাওয়ার ফ্লাইট পরিচালিত হয়েছে ২১৮টি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ১০৬টি, সৌদিয়া এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৭৫টি ও ফ্লাইনাসের ফ্লাইট ৩৭টি।

ফিরতি ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুলাই। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অর্ধেক হজযাত্রী পরিবহন করবে। বাকি অর্ধেক পরিবহন করবে সৌদিয়া এয়ারলাইন্স ও ফ্লাইনাস এয়ারলাইন্স।

অন্যদিকে সৌদি আরবের মোট ৩৫ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। সর্বশেষ যশোরের অভয়নগরের মো. শহিদুল ইসলাম (৪৯) নামে একজন হজযাত্রী মারা গেছেন।

মারা যাওয়া হজযাত্রীদের মধ্যে পুরুষ ২৮ জন এবং নারী ৭ জন। মক্কায় ২৮ জন, মদিনায় ৪ জন ও জেদ্দায় একজন মারা গেছেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী

Published

on

শেয়ারবাজার

ভারতীয় ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ নিয়ে আসার আমন্ত্রণ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ সব প্রতিবেশী দেশকে অগ্রাধিকার দেয়।

শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সফরকালীন আবাসস্থল নয়াদিল্লির হোটেল তাজ প্যালেসে কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির (সিআইআই) প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন। পরে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান সাংবাদিকদের ব্রিফ করেন।

শেখ হাসিনা বলেন, আপনারা (ভারতীয় ব্যবসায়ীরা) বাংলাদেশে আসেন এবং বিনিয়োগ করেন। বাংলাদেশে বিনিয়োগের জন্য আপনাদের স্বাগত জানাই।

বাংলাদেশ সারা দেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে উল্লেখ করে ভারতীয় ব্যবসায়ীদের তিনি বলেন, তারা এসব অর্থনৈতিক অঞ্চল ব্যবহার করতে পারেন এবং সেখানে বিনিয়োগ করতে পারেন। বৈঠকে অংশ নেওয়া সিইওরাও বাংলাদেশে বিনিয়োগ করতে এবং বাংলাদেশের সঙ্গে ব্যবসা করতে আগ্রহ প্রকাশ করেন। এছাড়া বাংলাদেশে যারা ব্যবসা করছেন তারা তাদের ব্যবসা সম্প্রসারণে আগ্রহ প্রকাশ করেন বলে জানান সালমান এফ রহমান।

কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির (সিআইআই) ব্যবসায়ীরা এফবিসিসিআই-এর সঙ্গে যৌথভাবে বাংলাদেশের বিভিন্ন সেক্টরে কাজ করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। বিশেষ করে তারা কৃষি, তথ্যপ্রযুক্তি ও লজিস্টিক সেক্টরে কাজ করার ওপর জোর দেন।

ব্যবসায়ীরা ভারতের বিভিন্ন সেক্টরে বিশেষ করে আইটি সেক্টরে তাদের সাফল্য তুলে ধরেন এবং ব্যবসা বাড়ানোর জন্য বাংলাদেশে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের ব্যবসায়ীরা দেশে বিদ্যমান বিভিন্ন সুযোগ ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন, প্রধানমন্ত্রীর প্রেস সচিব মো. নাঈমুল ইসলাম খান, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ।

বাংলাদেশের ব্যবসায়ীদের মধ্যে উপস্থিত ছিলেন- ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. মাহবুবুল আলম, নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ, প্রাণ আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী প্রমুখ।

ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে ছিলেন- আইটিসি লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সঞ্জীব পুরী, সিআইআই-এর মহাপরিচালক চন্দ্রজিৎ ব্যানার্জি, অ্যাপোলো হসপিটালস এন্টারপ্রাইজ লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস চেয়ারপারসন শোবানা কামিনেনি, ইন্ডিয়ান অয়েল করপোরেশনের চেয়ারম্যান শ্রীকান্ত মাধব বৈদ্য, ডাবর ইন্ডিয়া লিমিটেডের সিইও মোহিত মালহোত্রা, অমৃত সিমেন্ট লিমিটেড প্রদীপ কুমার বাগলা, আদানি পাওয়ার লিমিটেডের সিইও (এনার্জি) দীপক অমিতাভ, সাংখ্য ল্যাবসের নির্বাহী পরিচালক এবং সিওও বিশ্বকুমারা কায়ারগাড্ডে, তেজাস নেটওয়ার্ক লিমিটেডের (টাটা গ্রুপ কোম্পানি) সিটিও এবং প্রতিষ্ঠাতা ড. কুমার শিবরাজন, সিআইআইয়ের ডেপুটি ডিরেক্টর জেনারেল ড. মারুত সেন গুপ্ত প্রমুখ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত ৭ লাখ ৭২ হাজার শিশু

Published

on

শেয়ারবাজার

বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের ভয়াবহ বন্যা পরিস্থিতি নিয়ে ইউনিসেফ গভীরভাবে উদ্বিগ্ন। এমনটি জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট। তিনি শুক্রবার (২১ জুন) এক বিবৃতিতে জানান, আকস্মিক এ বন্যায় ইতোমধ্যে ২০ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে সাত লাখ ৭২ হাজারেরও বেশি শিশু। তাদের জরুরি সহায়তার প্রয়োজন।

শেলডন ইয়েট জানান, বন্যার পানি বৃদ্ধির সময় শিশুরাই সবচেয়ে বেশি অরক্ষিত হয়ে পড়ে। ডুবে মারা যাওয়া, অপুষ্টি ও মারাত্মক পানিবাহিত রোগে আক্রান্ত হওয়া, বাস্তুচ্যুতির আতঙ্ক এবং জনাকীর্ণ আশ্রয়কেন্দ্রে নির্যাতনের শিকার হওয়ার ঝুঁকিতে পড়ে তারা।

তিনি বলেন, আমাদের অগ্রাধিকার হলো, শিশুদের নিরাপত্তা ও মঙ্গল নিশ্চিত করা। বাংলাদেশ সরকার এবং মাঠপর্যায়ের অংশীদারদের সঙ্গে সমন্বয় ও অংশীদারত্বে, আমরা গত পাঁচ দিনে বন্যা কবলিত প্রায় এক লাখ মানুষের মধ্যে নিরাপদ পানি বিতরণ করেছি। এ প্রচেষ্টা অব্যাহত থাকাকালীন তিন হাজারের বেশি ১০ লিটার ধারণক্ষমতাসম্পন্ন পানির পাত্র বিতরণ করেছি।
পরিস্থিতি বিবেচনায় বিভিন্ন গুদাম থেকে জরুরি ভিত্তিতে অতিরিক্ত জরুরি সরঞ্জাম আনা হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশে নিযুক্ত ইউনিসেফের এ প্রতিনিধি জানান, সিলেট বিভাগে ৮১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্যার পানিতে নিমজ্জিত হয়েছে। ৫০০টি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার হচ্ছে। প্রায় ১৪০টি কমিউনিটি ক্লিনিক বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। কঠিন এ সময়ে সম্ভাব্য সহিংসতা নিরসনে এবং ট্রমা বা আতঙ্ক কাটিয়ে উঠতে শিশুদের সহযোগিতা করতে শিশু সুরক্ষা সমাজকর্মীরা পরামর্শ ও প্রয়োজনীয় সহায়তা দিচ্ছেন।

সিলেট অঞ্চলের নদীগুলোর পানি বিপজ্জনক উচ্চতায় প্রবাহিত হচ্ছে এবং আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে পরিস্থিতি আরও অবনতির শঙ্কার কথাও জানান তিনি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে সতর্ক থাকার অনুরোধ

Published

on

শেয়ারবাজার

বাংলাদেশ পুলিশের সাবেক ও বর্তমান সদস্যদের নিয়ে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনকে ‘অতিরঞ্জিত’ আখ্যা দিয়েছে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিপিএসএ)। শুক্রবার এক বিজ্ঞপ্তিতে সংগঠনটি দাবি করেছে, সাম্প্রতিক সময়ে গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া) ও সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশ পুলিশের সাবেক ও বর্তমান সদস্যদের নিয়ে ধারাবাহিকভাবে আংশিক, উদ্দেশ্যপ্রণোদিত ও ঢালাও প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে।

পুলিশ বাহিনী সম্পর্কে কোনো ধরনের প্রতিবেদন প্রকাশের ক্ষেত্রে অধিকতর সতর্কতা অবলম্বন এবং সাংবাদিকতার নীতিমালা যথাযথভাবে অনুসরণের অনুরোধ জানিয়েছে বিপিএসএ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক শক্তি এবং গণতন্ত্র ও দেশবিরোধী চক্র নাশকতামূলক কর্মকাণ্ড যেমন ভাঙচুর, অগ্নিসংযোগ, বোমাবাজি ও পেট্রল বোমাবাজদের প্রতিহত করার ক্ষেত্রে পুলিশ সফলতা দেখিয়েছে। সে কারণে ওই গোষ্ঠী প্রতিপক্ষ বিবেচনায় প্রতিনিয়ত পুলিশের বিরুদ্ধে নেতিবাচক সমালোচনায় লিপ্ত।

স্বাধীনতা ও দেশবিরোধী চক্র, তাদের দোসর, বিদেশে পলাতক সাইবার সন্ত্রাসীরা ধারাবাহিকভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা ও অতিরঞ্জিত তথ্য প্রকাশ করে পুলিশ কর্মকর্তাদের চরিত্র হননে ব্যস্ত।

তাদেরই অনুকরণে ইদানীং কোনো কোনো গণমাধ্যম বাংলাদেশ পুলিশের বর্তমান ও সাবেক সদস্য সম্পর্কে উদ্দেশ্যপ্রণোদিত মানহানিকর নেতিবাচক সংবাদ প্রকাশ করছে, যা বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার হীন উদ্দেশ্য বলে প্রতীয়মান।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এমতাবস্থায়, কী কারণে, কার উদ্দেশ্য হাসিল এবং কার ম্যান্ডেট বাস্তবায়নের জন্য কতিপয় মিডিয়া বাংলাদেশ পুলিশের বিরুদ্ধে এ ধরনের কুৎসা রটনায় লিপ্ত, সেই প্রশ্ন উত্থাপন করা অযৌক্তিক নয়।

বাংলাদেশ পুলিশ দুর্নীতির বিরুদ্ধে সর্বদা ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণ করে আসছে। কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে তাকে কোনো ধরনের ছাড় দেওয়া হয় না। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার পাশাপাশি আইনি ব্যবস্থাও নেওয়া হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সেনাপ্রধানের পুষ্পস্তবক অর্পণ

Published

on

শেয়ারবাজার

বিদায়ী সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ধানমন্ডি ৩২ নং রোডের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন।

শুক্রবার (২১ জুন) তিনি শ্রদ্ধা নিবেদন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, বিদায়ী সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ধানমন্ডি ৩২ নং রোডের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পরবর্তীতে সেনাবাহিনী প্রধান জাতির পিতা এবং তার পরিবারের সদস্যসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাতবরণকারী সকলের রুহের মাগফিরাত কামনায় দোয়া করেন।

এসময় সেনাসদরের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তারা, জেসিও ও অন্যান্য পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

শেয়ারবাজারে ১ কোটি বিনিয়োগ করে ১৪ কোটি টাকার মালিক মতিউর

দেশের শেয়ারবাজার থেকে বিপুল পরিমাণ অর্থ বানিয়েছেন বলে দাবি করেছেন ছাগলকাণ্ডে নতুনভাবে আলোচনায় আসা কাস্টমস কর্মকর্তা মতিউর রহমান। তিনি নিজেকে...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

ন্যাশনাল টি’র প্লেসমেন্ট শেয়ারের সাবস্ক্রিপশন ফের চালু

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড বিদ্যমান শেয়ারহোল্ডারদের মধ্যে নতুন শেয়ার ইস্যু করে কোম্পানির মূলধন বাড়াবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 days ago

ব্লকে ১১৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

বেক্সিমকো সুকুকের লেনদেন বন্ধ ২৩ জুন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান বেক্সিমকো গ্রিন সুকুক আল ইসতিসনার লেনদেন আগামী ২৩ জুন (রোববার) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ডিএসই সূত্রে...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভার তারিখ জানালো প্রগতি লাইফ

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ৩০ জুন বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

মেঘনা লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ২৭ জুন বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

গ্লোবাল হেভিকেমিক্যালসের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৩টি কোম্পানির মধ্যে ৫৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে লিন্ডে বিডি

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৩ কোম্পানির মধ্যে ২২৮টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে এশিয়াটিক ল্যাবরেটরিজ

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

দুইদিনে প্রধান সূচক বেড়েছে ১২৬ পয়েন্ট

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে দুইদিনে প্রধান সূচক...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

এশিয়াটিক ল্যাবরেটরিজ নিয়ে মিথ্যা তথ্য ছড়াচ্ছে কারসাজি চক্র

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ খাতের কোম্পানি এশিয়াটিক ল্যাবরেটরিজ লিমিটেডের কারখানা বন্ধ নিয়ে মিথ্যা তথ্য ছড়াচ্ছে একদল কুচক্রী মহল। সামাজিক যোগাযোগ মাধ্যমের...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

স্পট মার্কেটে যাচ্ছে ৩ কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী ২৩ জুন (রোববার) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিগুলো হলো- পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, ইউনিয়ন...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

দুই কোম্পানির লেনদেন চালু রোববার

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন রেকর্ড তারিখের পর আগামী রোববার চালু হবে। কোম্পানিগুলো হলো- সালভো কেমিক্যাল ও বিডি থাই...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

সানলাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ৩০ জুন

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ৩০ জুন বিকাল সোয়া ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভা করবে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ২৯ জুন বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভার তারিখ জানালো লিন্ডে বিডি

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত লিন্ডে বাংলাদেশ (বিডি) লিমিটেড। আগামী ২৭ জুন বিকাল সাড়ে ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

দুই ঘণ্টায় শেয়ারদর বেড়েছে ২৯৯ কোম্পানির

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘণ্টায় লেনদেন...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

এক্সিম ব্যাংকের এজিএমের তারিখ পরিবর্তন

পুঁজিবাজারে তালিকাভুক্ত এক্সিম ব্যাংক পিএলসির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরিবর্তন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের নতুন সিইও শহীদুল্লাহ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ক্রিস্টাল ইন্স্যুরেন্সের নতুন সিইও হিসেবে নিয়োগ পেয়েছেন এস এম শহীদুল্লাহ। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার2 days ago

শেয়ার প্রতি ১৫৪ টাকা লভ্যাংশ দেবে লিন্ডে বিডি

পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড দশ টাকার প্রতিটি সাধারন শেয়ারের বিপরীতে ১৫৪ টাকা অন্তর্বর্তীকালীন লভ্যাংশ দেবে। গতকাল অনুষ্ঠিত...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

শেয়ারবাজার
রাজধানী3 mins ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে শনিবার

শেয়ারবাজার
রাজধানী10 mins ago

বায়ুদূষণের শীর্ষে দিল্লি, ঢাকার খবর কী?

শেয়ারবাজার
জাতীয়20 mins ago

হজ শেষে দেশে ফিরেছেন ৩ হাজার ৯২০ হাজি

শেয়ারবাজার
জাতীয়30 mins ago

বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী

শেয়ারবাজার
চিত্র-বিচিত্র15 hours ago

রাসেলস ভাইপার নিয়ে ভয়-উদ্বেগের কী কোন কারণ আছে?

শেয়ারবাজার
জাতীয়15 hours ago

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত ৭ লাখ ৭২ হাজার শিশু

শেয়ারবাজার
জাতীয়15 hours ago

পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে সতর্ক থাকার অনুরোধ

শেয়ারবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার16 hours ago

একাদশে ভর্তিতে প্রথম ধাপে সাড়ে ১৩ লাখ আবেদন

শেয়ারবাজার
রাজনীতি16 hours ago

আ. লীগের ক্ষমতার উৎস দেশের জনগণ: কাদের

শেয়ারবাজার
জাতীয়16 hours ago

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সেনাপ্রধানের পুষ্পস্তবক অর্পণ

শেয়ারবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার17 hours ago

জুলাইয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে থাকছে না শনিবারের ছুটি

শেয়ারবাজার
জাতীয়17 hours ago

দুই দিনের সফরে দিল্লিতে প্রধানমন্ত্রী

শেয়ারবাজার
জাতীয়17 hours ago

প্রবাসীদের পেনশন স্কিমে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

শেয়ারবাজার
সারাদেশ17 hours ago

বিপৎসীমা ছাড়িয়ে তিস্তার পানি

শেয়ারবাজার
আন্তর্জাতিক18 hours ago

তুরস্কে দাবানলে নিহত ৫, আহত ৪৪

শেয়ারবাজার
রাজধানী18 hours ago

ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২

শেয়ারবাজার
অর্থনীতি19 hours ago

পেঁয়াজ-কাঁচামরিচের ঝাঁজে বিপাকে মানুষ

শেয়ারবাজার
জাতীয়19 hours ago

ভারতের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

শেয়ারবাজার
আবহাওয়া19 hours ago

টানা বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর

শেয়ারবাজার
সারাদেশ20 hours ago

সিলেটে কমছে বন্যার পানি

শেয়ারবাজার
অর্থনীতি20 hours ago

সুইস ব্যাংক থেকে টাকা তুলে নিচ্ছেন বাংলাদেশিরা

শেয়ারবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার21 hours ago

অভিজ্ঞতা ছাড়াই আকিজে চাকরির সুযোগ

শেয়ারবাজার
খেলাধুলা21 hours ago

কোপায় কানাডাকে হারিয়ে যা বললেন মেসি

শেয়ারবাজার
জাতীয়21 hours ago

বিদ্যুতে ৩২ হাজার কোটি টাকার ভর্তুকি

শেয়ারবাজার
আবহাওয়া22 hours ago

বায়ুদূষণে দেশে এক বছরে ১৯ হাজার শিশুর মৃত্যু

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০