Connect with us

পুঁজিবাজার

লেনদেনের শীর্ষে এশিয়াটিক ল্যাবরেটরিজ

Published

on

এটিবি

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে উঠে এসেছে এশিয়াটিক ল্যাবরেটরিজ লিমিটেড।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী, বুধবার (২৪ এপ্রিল) এশিয়াটিক ল্যাবের ৩৫ কোটি ৪২ লাখ ২৯ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। তাতে লেনদেনের শীর্ষে জায়গা নিয়েছে কোম্পানিটি।

লেনদেনের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসা ওরিয়ন ইনফিউশনের আজ ২৩ কোটি ৪২ লাখ ৩৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ২২ কোটি ৭২ লাখ ৭৩ হাজার টাকার শেয়ার লেনদেন করায় তালিকার তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে লাভেলো আইসক্রিম।

বুধবার লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো- মালেক স্পিনিং, গোল্ডেন সন, আলিফ ইন্ডাস্ট্রিজ, কোহিনূর কেমিক্যাল, আফতাব অটো, বেস্ট হোল্ডিংস এবং আইটিসি।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পুঁজিবাজার

এটিবিতে লেনদেনে বিএসইসির নতুন নির্দেশনা

Published

on

এটিবি

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অলটারনেটিভ ট্রেডিং বোর্ডের (এটিবি) কোম্পানিগুলোর শেয়ার লেনদেনে নতুন নির্দেশনা দিয়েছে।

সোমবার (২০ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সংক্রান্ত নির্দেশনাটি জারি করেছে।

নির্দেশনায় বলা হয়েছে, প্রথম ট্রেডিং দিনের জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) রেগুলেশনের তফসিল এ-এর অধীনে পরিশিষ্ট ২ অনুযায়ী ন্যায্য মূল্যের উপর সার্কিট ব্রেকার ৫ শতাংশ (পাঁচ শতাংশ) হবে। তবে শর্ত থাকে যদি প্রথম ট্রেডিং দিন থেকে ৬ (ছয়) মাসের মধ্যে কোন ট্রেড বা লেনদেন সম্পাদিত না হয়, তবে ওই স্টক ব্রোকার বিক্রেতার দ্বারা নির্ধারিত বিক্রয়ের জন্য অফারটি শুরু করবে।

এছাড়া লেনদেন না করার ক্ষেত্রে, বিক্রেতা যেকোন মূল্যে অফার মূল্য নির্ধারণ করতে পারে কিন্তু তফসিল-এ এর অধীনে পরিশিষ্ট ২ অনুযায়ী গণনা করা ন্যায্য মূল্যের বেশি হবে না।

দ্বিতীয় এবং পরবর্তী লেনদেন থেকে রেগুলার সার্কিট ব্রেকার গতকালের ক্লোজিং প্রাইস বা ওপেন অ্যাডজাস্টেড প্রাইসের উপর ৫ শতাংশ (পাঁচ শতাংশ) হবে।

তবে শর্ত থাকে এটিবিতে লেনদেন করা শেয়ারের মূল্য যে কোনো সময়ে ন্যায্য মূল্যের ৩০ শতাংশের (ত্রিশ শতাংশ) বেশি হবে না।

এটিবি প্ল্যাটফর্মে ট্রেড করা সমস্ত ইক্যুইটি সিকিউরিটির লেনদেনের নিষ্পত্তি টি+৪ ভিত্তিতে হবে।

তালিকাভুক্ত সিকিউরিটিজ ইস্যুকারী এটিবিতে তালিকাভুক্ত হওয়ার যোগ্য হবে না যদি এই ধরনের কোম্পানি স্টক এক্সচেঞ্জে আবেদনের তারিখ থেকে আগের ২ (দুই) বছরের মধ্যে রক্ষিত উপার্জন ব্যবহার করে বোনাস শেয়ার ইস্যু করা ছাড়া পরিশোধিত মূলধন বাড়ায়।

এটিবিতে তালিকাভুক্তির আগে এবং পরবর্তীতে ইস্যুকারী কোম্পানির সর্বশেষ আর্থিক বিবৃতি এটিবিতে তালিকাভুক্তির জন্য স্টক দ্বারা ঘোষিত হিসাবে নিরীক্ষকদের প্যানেল দ্বারা নিরীক্ষিত হবে।

এই নির্দেশিকাটি ঢাকা স্টক এক্সচেঞ্জ (অল্টারনেটিভ ট্রেডিং বোর্ড) রেগুলেশন, ২০২২ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (অল্টারনেটিভ ট্রেডিং বোর্ড) প্রবিধান ৯-এর সাব-রেগুলেশন (৫) এর ধারা (ই), (এফ) এবং (জি) এর বিধানগুলিকে বাতিল করবে।

এই নির্দেশ অবিলম্বে কার্যকর হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

জেড ক্যাটাগরিতে শেয়ার স্থানান্তরে বিএসইসির নতুন নির্দেশনা

Published

on

এটিবি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিকে জেড ক্যাটাগরিতে স্থানান্তরের বিষয়ে নতুন নির্দেশনা জারি করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এখন থেকে তালিকাভুক্ত যেকোনো কোম্পানি শর্ত লংঘন করলে স্টক এক্সচেঞ্জ ওই কোম্পানির শেয়ার জেড ক্যাটাগরিতে স্থানান্তর করতে পারবে। আগামী ২ জুলাই থেকে এ নির্দেশনা কার্যকর হবে।

সোমবার (২০ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সংক্রান্ত নির্দেশনাটি জারি করেছে।

নির্দেশনায় বিএসইসি বেশ কিছু শর্তের কথা উল্লেখ করেছে। এতে বলা হয়, কোনো কোম্পানি যে কোনো একটি শর্ত লংঘন করলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওই কোম্পানিকে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করতে পারবে।

নির্দেশনায় বলা হয়েছে, তালিকাভুক্ত কোম্পানি শেষ লভ্যাংশ ঘোষণার তারিখ থেকে বা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির তারিখ থেকে পরপর দুই বছরের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করতে ব্যর্থ হলে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করা হবে। পাশাপাশি আইন অনুযায়ী একটি নির্দিষ্ট সময়ের মধ্যে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) করতে ব্যর্থ হলেও একই সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে কোনো রিট পিটিশন বা আদালতে বিচারাধীন কোনো আইনি প্রক্রিয়ার ফলস্বরূপ এজিএম অনুষ্ঠিত না হওয়ার ক্ষেত্রে, অর্থাৎ উপ- বিচারের বিষয় বা জোরপূর্বক ঘটনা ঘটলে জেড ক্যাটাগরিতে স্থানান্তরের ক্ষেত্রে সর্বোচ্চ ২ বছর সময় পর্যন্ত বিবেচনা করা যেতে পারে।

এতে বলা হয়েছে, যদি তালিকাভুক্ত কোম্পানির সংস্কার বা বিএমআরই (ভারসাম্য, আধুনিকীকরণ, পুনর্বাসন এবং সম্প্রসারণ) এর জন্য এই ধরনের কোনো সময় ব্যাতীত ন্যূনতম ছয় মাস ধরে একটানা উৎপাদনে না থাকলে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করা হবে।

এছাড়াও পুঁঞ্জিভুত লোকসানের পরিমাণ কোম্পানির পরিশোধিত মূলধন ছাড়িয়ে গেলে ওই কোম্পানিকে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করা যাবে।

এছাড়া কোনো কোম্পানি ঘোষিত বা অনুমোদিত লভ্যাংশের কমপক্ষে ৮০ শতাংশ নির্ধারিত সময়সীমার মধ্যে পরিশোধ বা বিতরণ করতে ব্যর্থ হলে সেটিকে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করতে পারবে স্টক এক্সচেঞ্জ।

টি+৩ ভিত্তিতে জেড ক্যাটাগরির শেয়ারের লেনদেনের নিষ্পত্তি হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

আইসিবির ফ্রি লিমিট ৫০ কোটি টাকা করলো বিএসইসি

Published

on

এটিবি

দেশের উভয় স্টক এক্সচেঞ্জের সদস্য ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সহযোগী প্রতিষ্ঠান আইসিবি সিকিউরিটজ লিমিটেডের ফ্রি লিমিট ৫০ কোটি টাকায় উন্নীত করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনা করে পুঁজিবাজারকে সাপোর্ট দেওয়ার লক্ষ্যে আইসিবি সিকিউরিটজ লিমিটেডকে শেয়ার লেনদেনে এ বিশেষ সুবিধা দেওয়া হয়েছে। এ সুবিধা আগামীকাল মঙ্গলবার (২১ মে) কার্যকর হবে।

সোমবার (২০ মে) বিএসইসি এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করেছে।

এতে বলা হয়, দেশের পুঁজিবাজারের দুই স্টক এক্সচেঞ্জ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সদস্যরা দৈনিক বাই-সেল করার জন্য ১০ কোটি টাকা বরাদ্দ। তবে শুধুমাত্র আইসিবির এই লিমিটকে বাড়িয়ে ৫০ কোটি টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে ফ্রি লিমিটের পরিমাণ বাড়লেও এর বিপরীতে আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড অথবা এর প্যারেন্ট কোম্পানি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশকে (আইসিবি) গ্যারান্টি দিতে হবে।

পুঁজিবাজারের সাম্প্রতিক পরিস্থিতি এবং ক্ষুদ্র বিনিয়োগকারীদের স্বার্থের কথা বিবেচনায় বিএসইসি এ সিদ্ধান্ত নিয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

পুঁজিবাজার নিয়ে গুজব, দ্রুত কঠোর ব্যবস্থা নেবে বিএসইসি

Published

on

এটিবি

পুঁজিবাজার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ইন্টারনেট ও অনলাইন প্ল্যাটফর্মে মিথ্যা তথ্য ও গুজব ছড়ানো নিয়ে সতর্কতা জারি করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সেই সঙ্গে গুজব রটনাকারীদের বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

সোমবার (২০ মে) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ইন্টারনেট ও অনলাইন প্ল্যাটফর্মে পুঁজিবাজারের বিভিন্ন বিষয়ে যেমন: পুঁজিবাজারের সূচক কোন নির্দিষ্টি দিন বা সময়ে হ্রাস পাবে বা বৃদ্ধি পাবে বলে তথ্য ছড়ানো হচ্ছে। পুঁজিবাজারের সংশ্লিষ্ট কোন ব্যক্তি সম্পর্কে অপপ্রচার, মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার কিংবা ম্যাসেঞ্জার ও হোয়াটস অ্যাপসহ বিভিন্ন প্ল্যাটফর্মের অডিও ও ভিডিও ক্লিপের সাহায্যে শেয়ার দর হ্রাস-বৃদ্ধির সম্পর্কে কোন উপযুক্ত তথ্য ছাড়াই কোন নির্দিষ্ট শেয়ার ক্রয় বা বিক্রয় করার উপদেশ কিংবা কোন নির্দিষ্ট কোম্পানির শেয়ারের দর হ্রাস হবে বা বৃদ্ধি পাবে উল্লেখ করে বিবৃতি ও পরামর্শ প্রচার; কোন নির্দিষ্ট খাতের কোম্পানিগুলোর বিষয়ে ভিত্তিহীন তথ্য প্রচার করা হচ্ছে। স্বাধীন গবেষণা দলের গবেষণা লব্ধ তথ্য-উপাত্ত ও বিশ্লেষণ ব্যতীত পুঁজিবাজারের সম্পর্কে ভিত্তিহীন তথ্য প্রচার করা হচ্ছে।

এতে আরও বলা হয়, উদ্দেশ্য প্রণোদিতভাবে গুজব ও অসত্য তথ্য ছড়ানো কিংবা বাজার সম্পর্কে ভিত্তিহীন পূর্বাভাস বাজার ও সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থের পরিপন্থি। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ইন্টারনেট ও অনলাইন প্ল্যাটফর্মে পুঁজিবাজার সংশ্লিষ্ট বিষয়ে অপ্রকাশিত তথ্য প্রকাশ, পুঁজিবাজারের বিভিন্ন শেয়ার দরের পূর্বাভাস কিংবা ভবিষ্যদ্ববাণী ইত্যাদিসহ যেকোন ধরণের অসত্য তথ্য ও গুজব ছড়ানো সাইবার নিরাপত্তা আইন, ২০২৩ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। সুতরাং, পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠনকে এধরণের ভুয়া ও অসত্য তথ্য বা গুজব প্রকাশ অথবা প্রচার থেকে সম্পূর্ণরূপে বিরত থাকতে অনুরোধ করা হলো।

উদ্দেশ্য প্রণোদিতভাবে ভিত্তিহীন তথ্য ও গুজব ছড়ানো ব্যক্তিদের সতর্ক করে বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা এধরণের কর্মকান্ড বা অসত্য তথ্য প্রকাশ বা প্রচারে জড়িত রয়েছেন তাদের বিরুদ্ধে অবিলম্বে যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে তাদের তাৎক্ষণিকভাবে আইনের আওতায় আনা হবে। যে বা যারা পুঁজিবাজারের বিভিন্ন বিষয়ে ভিত্তিহীন গুজব ও অসত্য তথ্য ছড়াচ্ছে কিংবা বাজার সম্পর্কে ভিত্তিহীন পূর্বাভাস প্রচার করে বিনিয়োগকারীদের বিভ্রান্ত করার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

এনআরবিসি ব্যাংক উদ্যোক্তার শেয়ার হস্তান্তর সম্পন্ন

Published

on

এটিবি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি এনআরবিসি ব্যাংক পিএলসির উদ্যোক্তা প্রায় সাড়ে ১১ লাখ শেয়ার হস্তান্তর সম্পন্ন করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানির উদ্যোক্তা তানভীর এম.ও. রহমান চৌধুরীর বিও হিসাবে থাকা এনআরবিসি ব্যাংকের ১১ লাখ ৪৫ হাজার ৭৬৮টি শেয়ার তার বাবা ড. তৌফিক রহমান চৌধুরীকে উপহার হিসাবে প্রদান করেছেন। ডিএসইর ট্রেডিং সিস্টেমের বাইরে তারা শেয়ার হস্তান্তর করেন।

উল্লেখ্য, ড. তৌফিক রহমান কোম্পানিটির একজন উদ্যোক্তা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
এটিবি
আন্তর্জাতিক6 mins ago

ভূমধ্যসাগরীয় মাল্টা উপকূলে ৩৫ বাংলাদেশি উদ্ধার

এটিবি
পুঁজিবাজার10 mins ago

এটিবিতে লেনদেনে বিএসইসির নতুন নির্দেশনা

এটিবি
জাতীয়25 mins ago

বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই: সিআইডি প্রধান

এটিবি
অর্থনীতি52 mins ago

প্রান্তিক পর্যায়ে দক্ষ এসএমই উদ্যোক্তা তৈরি করতে হবে: অর্থ প্রতিমন্ত্রী

এটিবি
শিল্প-বাণিজ্য2 hours ago

পর্যটন খাতে অবদানে পুরস্কার দেবে টোয়াব

এটিবি
শিল্প-বাণিজ্য2 hours ago

বিএসটিআইকে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠানে উন্নীত করা হচ্ছে: শিল্পমন্ত্রী

এটিবি
পুঁজিবাজার2 hours ago

জেড ক্যাটাগরিতে শেয়ার স্থানান্তরে বিএসইসির নতুন নির্দেশনা

এটিবি
পুঁজিবাজার2 hours ago

আইসিবির ফ্রি লিমিট ৫০ কোটি টাকা করলো বিএসইসি

এটিবি
জাতীয়3 hours ago

আগামীকাল ২৪ উপজেলায় ভোট হবে ইভিএমে

এটিবি
জাতীয়3 hours ago

অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন মঙ্গলবার

এটিবি
কর্পোরেট সংবাদ3 hours ago

রুপালী ব্যাংকের উদ্যোগে নোয়াখালীতে স্কুল ব্যাংকিং কনফারেন্স

এটিবি
জাতীয়3 hours ago

সংকটে রাইসির পদক্ষেপ অনুপ্রেরণার মডেল হয়ে থাকবে: রাষ্ট্রপতি

এটিবি
জাতীয়4 hours ago

ইউরোপ-আমেরিকা যেতে সনদ ভেরিফিকেশনের জটিলতা কাটছে

এটিবি
আন্তর্জাতিক4 hours ago

ইরানে ৫ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

এটিবি
পুঁজিবাজার4 hours ago

পুঁজিবাজার নিয়ে গুজব, দ্রুত কঠোর ব্যবস্থা নেবে বিএসইসি

এটিবি
আবহাওয়া4 hours ago

রাতের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের আভাস

এটিবি
জাতীয়5 hours ago

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

এটিবি
জাতীয়5 hours ago

ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে রেলওয়ে

এটিবি
জাতীয়5 hours ago

অটোরিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা: ডিএমপি

এটিবি
অর্থনীতি5 hours ago

দশ মাসে রাজস্ব ঘাটতি ২৬ হাজার কোটি টাকা

এটিবি
পুঁজিবাজার5 hours ago

এনআরবিসি ব্যাংক উদ্যোক্তার শেয়ার হস্তান্তর সম্পন্ন

এটিবি
খেলাধুলা5 hours ago

ক্রিকেট বিশ্বকাপের চেয়ে অলিম্পিক পদক বড়: মাশরাফি

এটিবি
লাইফস্টাইল5 hours ago

খালি পেটে কিশমিশ খাওয়ার উপকারিতা

এটিবি
পুঁজিবাজার5 hours ago

বাংলাদেশ সাবমেরিন কেবলসের নাম সংশোধনে সম্মতি

এটিবি
আন্তর্জাতিক6 hours ago

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে অস্থির জ্বালানি তেলের বাজার

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১