Connect with us

জাতীয়

হাসিনা-ওয়াংচুক বৈঠকে তিন সমঝোতা স্মারক সই

Published

on

সোনালী লাইফ

বাংলাদেশ ও ভুটানের মধ্যে তিনটি নতুন সমঝোতা স্মারক সই এবং পুরোনো একটি চুক্তি নবায়ন করা হয়েছে। সোমবার (২৫ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুকের উপস্থিতিতে বৈঠক হয়। পরে দুই নেতার মধ্যে বৈঠক শেষে তিনটি সমঝোতা স্মারক সই ও একটি চুক্তি নবায়ন করা হয়।

দুই দেশের পক্ষে বইতে সই করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। সমঝোতাগুলো হলো- ভুটানের রাজধানীতে থিম্পুতে একটি বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট প্রতিষ্ঠা, কুড়িগ্রামে ভুটানের বিনিয়োগে বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা এবং ভোক্তা সুরক্ষায় প্রযুক্তিগত সহযোগিতা সংক্রান্ত চুক্তি। এছাড়াও নবায়ন হয়েছে সাংস্কৃতিক সহযোগিতা সংক্রান্ত একটি চুক্তি।

সোমবার সকালে চারদিনের বাংলাদেশ সফরে আসেন ভুটানের রাজা। প্রথমদিনই রাষ্ট্রীয় পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক বসেন। এদিন দুপুর ১টার কিছু পরে রাষ্ট্রীয় পর্যায়ের বৈঠকে অংশ নিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান ভুটানের রাজা। এ সময় টাইগারগেটে রাষ্ট্রীয় অতিথিকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে দুই শীর্ষ নেতা একান্ত বৈঠকে বসেন। এ সময় উপস্থিত ছিলেন ভুটানের রানি জেতসুন পেমা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি

২০২৫ সালের ১ জুলাই থেকে প্রত্যয় স্কিম বাধ্যতামূলক

Published

on

সোনালী লাইফ

কর্মচারীদের অবসরোত্তর জীবনের আর্থিক ও সামাজিক সুরক্ষা প্রদানে বিদ্যমান ব্যবস্থার বিকল্প হিসেবে প্রত্যয় স্কিম প্রবর্তন করেছে সরকার। স্বশাসিত, স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ বা সমজাতীয় সংস্থার চাকরিতে যারা ২০২৫ সালের জুলাই মাসে যোগদান করবেন, তাদের বাধ্যতামূলকভাবে সর্বজনীন পেনশন ব্যবস্থার প্রত্যয় স্কিমে যুক্ত হতে হবে।

রবিবার (১৪ জুলাই) অর্থ মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

যদিও এর আগে অর্থ মন্ত্রণালয় থেকে ইস্যু করা প্রজ্ঞাপনে ২০২৪ সালের জুলাই মাসে যোগদান করা চাকরিজীবীদের কথা উল্লেখ করে প্রত্যয় স্কিম চালুর নির্দেশনা দেওয়া হয়েছিল।

বিবৃতিতে বলা হয়ে, দেশের সর্বস্তরের জনগণকে একটি টেকসই পেনশন ব্যবস্থায় আনার লক্ষ্যে সর্বজনীন পেনশন ব্যবস্থাপনা আইন ২০২৩ এর আওতায় গত ১৭ আগস্ট প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন স্কিমের শুভ উদ্বোধন করেন। সরকার এ মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছে যে পাবলিক বিশ্ববিদ্যালয়সহ সব স্বশাসিত, স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত ও তার অঙ্গ সংগঠনের প্রতিষ্ঠানগুলোর কর্মচারীরাও সরকারি কর্মচারীদের ন্যায় যারা নতুন কর্মচারী হিসেবে ১ জুলাই ২০২৫ সালে তৎপরবর্তী সময়ে চাকরিতে যোগদান করবেন তারা বাধ্যতামূলকভাবে সর্বজনীন পেনশন স্কিমের আওতায় আসবেন।

এদিকে প্রত্যয় স্কিম ঘোষণার পর থেকে ক্ষোভে ফুঁসছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। এটি বাতিলের দাবিতে মানববন্ধন, অর্ধদিবস কর্মবিরতির মতো কর্মসূচি পালন করেছেন তারা। প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক কর্মবিরতি শুরু করেছে দেশের ৩৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। এতে বিশ্ববিদ্যালয়গুলোতে ক্লাস-পরীক্ষার পাশাপাশি প্রশাসনিক ও দাপ্তরিক কাজ, সভা, সেমিনার, সিম্পোজিয়ামসহ সব কার্যক্রম বন্ধ হয়ে যায়। বন্ধ থাকে লাইব্রেরিও। ফলে অচলাবস্থায় পড়েছে দেশের উচ্চশিক্ষার প্রতিষ্ঠানগুলো। এতে চরম ভোগান্তির শিকার শিক্ষার্থীরা। তারা সেশনজটের আশঙ্কা করছেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষক নেতাদের

Published

on

সোনালী লাইফ

সার্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত শিক্ষকদের তিন দফা দাবি পূরণে এখনো সুস্পষ্ট কোনো ঘোষণা না আসায় সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি চলমান থাকবে বলে ঘোষণা দিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতারা। তাছাড়া দ্রুততম সময়ের মধ্যে আলোচনার মাধ্যমে দাবিগুলো বাস্তবায়নের জন্য সরকারকে অনুরোধ জানান তারা।

রোববার (১৪ জুলাই) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম এবং মহাসচিব অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া স্বাক্ষরিত বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে শিক্ষক নেতারা বলেন, আজ (রোববার) সকাল সাড়ে ১০টায় অনলাইন প্লাটফর্মে ফেডারেশনের সঙ্গে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির প্রতিনিধিদের একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় শিক্ষক নেতৃবৃন্দ গতকালের বৈঠকের আলোচনার বিষয়বস্তু উপস্থাপন করেন। কিন্তু তিন দফা দাবি পূরণে এখনো সুস্পষ্ট কোনো ঘোষণা না আসায় চলমান কর্মসূচি অব্যাহত রাখার পক্ষে সবাই মতামত দেন। পাশাপাশি সরকারের সঙ্গে আলোচনা অব্যাহত রাখার ব্যাপারে ফেডারেশনের নেতৃবৃন্দকে সুপারিশ করেন।

তারা আরও বলেন, প্রত্যয় স্কিম থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি প্রত্যাহার করে অতিদ্রুত প্রজ্ঞাপন জারি, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য উচ্চতর স্বতন্ত্র বেতন কাঠামো প্রদানের লক্ষ্যে কমিশন গঠনের প্রজ্ঞাপন জারি ও ২০১৫ সালে প্রতিশ্রুত বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সুপার গ্রেডে অন্তর্ভুক্তকরণের প্রক্রিয়া দ্রুত বাস্তবায়ন; বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সুস্পষ্ট এই তিনটি দাবি জোরালোভাবে পুনর্ব্যক্ত করা হলো। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি চলমান থাকবে।

এর আগে গতকাল (শনিবার) সরকারের পক্ষ থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতৃবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩ জনের একটি প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

হিলি স্থলবন্দরে ২১৬ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি

Published

on

সোনালী লাইফ

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আজ রোববার ভারত থেকে ২১৬ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি হয়েছে। সরকার আমদানির অনুমতি দেয়ার পর একদিনে এটি সর্বোচ্চ পরিমাণ আমদানি।

হিলি স্থলবন্দরের আমদানিকারক সেলিম হোসেন জানান, অতিবৃষ্টি আর বন্যার কারণে দেশে কাঁচা মরিচের উৎপাদন নেই বললেই চলে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে পাইকাররা হিলিতে ভিড় জমাচ্ছেন। চাহিদার তুলনায় আমদানি কম হওয়ায় অনেক পাইকার ফেরত যায়। তাই তারা আমদানির পরিমাণ বাড়িয়ে দিয়েছেন। তবে বাংলাদেশের মতো ভারতের বিভিন্ন প্রদেশে বন্যা দেখা দেওয়ায় সেখানেও কাঁচা মরিচের উৎপাদন ব্যাহত হয়ে সংকট দেখা দিয়েছে। ফলে ভারতের রপ্তানিকারকরাও কাঁচা মরিচের রপ্তানি মূল্য বাড়িয়ে দিয়েছেন।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক বলেন, হিলি স্থলবন্দর দিয়ে আগে প্রতিদিন ১০-১২ ভারতীয় ট্রাক কাঁচা মরিচ আমদানি হলেও রোববার ২২ ট্রাক আমদানি হয়েছে। এতে ২১৬ মেট্রিকটন কাঁচা মরিচ ছিল। যা থেকে সরকার অন্তত ৭৫ লাখ টাকা রাজস্ব পেয়েছে।

এদিকে হিলি স্থলবন্দর এলাকার কাঁচা বাজার ঘুরে দেখা যায়, খুচরা পর্যায়ে প্রতিকেজি কাঁচা মরিচ মান ভেদে বিক্রি হচ্ছে ২১০-২২০ টাকায়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

চট্টগ্রামের আলোচিত মেম্বার হোটেলকে জরিমানা

Published

on

সোনালী লাইফ

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদনের দায়ে চট্টগ্রামের খুলশী থানার পাহাড়তলী কলেজ রোড এলাকার মেম্বার হোটেলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার (১৪ জুলাই) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যার নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

একইসঙ্গে আরও দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে খুলশী থানার ফয়েজ লেক এলাকার ব্রেডকো বেকারিকে ৫৫ হাজার এবং পাহাড়তলী নিউ শাহী বেকারিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ বলেন, পোড়া তেল, অননুমোদিত রাসায়নিক ব্যবহার, অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধময় পরিবেশে খাদ্য প্রস্তুত ও বিক্রির দায়ে তিনটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

প্রশ্নফাঁসে আরও ১১ জনের ব্যাংক হিসাব জব্দ

Published

on

সোনালী লাইফ

প্রশ্নফাঁসে অভিযুক্ত আরও ১১ জনের ব্যাংক হিসাব জব্দ করেছে বাংলাদেশ ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বিএফআইইউ। আগামী ৩০ দিনের জন্য এসব ব্যক্তি ও তাদের স্বার্থ-সংশ্লিষ্ট অ্যাকাউন্ট জব্দের নির্দেশনা দেওয়া হয়েছে। রোববার এ সংক্রান্ত নির্দেশনা ব্যাংকগুলোতে পাঠানো হয়।

এর আগে গত ৯ জুলাই পিএসসি চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবন ও তাঁর পরিবারের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়। অ্যাকাউন্ট জব্দের তালিকায় থাকা এসব ব্যক্তিকে এরই মধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত রোববার ‘বিসিএস প্রিলি-লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোর একটি প্রতিবেদন প্রচার করে। এর পরদিন রাজধানীর পল্টন থানায় সরকারি কর্ম কমিশন আইনে মামলা করে সিআইডি। ওই মামলায় আবেদ আলীসহ ৩১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

অ্যাকাউন্ট জব্দের তালিকায় রয়েছেন- পিএসসির উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক এসএম আলমগীর কবির, ডেসপ্যাচ রাইডার খলিলুর রহমান, অডিটর প্রিয়নাথ রায় ও অফিস সহকারী মো. সাজেদুল ইসলাম। তালিকায় আরও আছেন- সাবেক সেনা সদস্য মো. নোমান সিদ্দিক, সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমানে ব্যবসায়ী আবু সোলায়মান মো. সোহেল, ঢাকার পাসপোর্ট অফিসের কর্মচারী মামুনুর রশীদ, নারায়ণগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিসের নিরাপত্তা প্রহরী শাহাদাত হোসেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের টেকনিশিয়ান নিয়ামুল হাসান ও ব্যবসায়ী জাহিদুল ইসলাম।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার33 mins ago

সোনালী লাইফের ৫ কর্মকর্তাকে বরখাস্তের আদেশ স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী লাইফ ইন্স্যুরেন্সের শীর্ষ পাঁচ কর্মকর্তাকে বরখাস্ত করার আদেশ ৩ মাসের জন্য স্থগিত করেছেন উচ্চ আদালত। একই সঙ্গে...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার2 hours ago

মতিউরের কোম্পানি এস কে ট্রিমসের ব্যাংক হিসাব জব্দ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদ্য সাবেক সদস্য মতিউর রহমানের মালিকানাধীন কোম্পানি এস কে ট্রিমসের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। রোববার...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার5 hours ago

আইএফআইসির সব ব্যাংকিং কার্যক্রম বন্ধ ১৮ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের বেসরকারি প্রতিষ্ঠান আইএফআইসি ব্যাংক পিএলসির সব ধরনের ব্যাংকিং কার্যক্রম আগামী বৃহস্পতিবার (১৮ জুলাই) বন্ধ থাকবে। রোববার...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

সিএসইতে টেকনো ড্রাগসের লেনদেন শুরু

পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া টেকনো ড্রাগস লিমিটেডের চিটাগাং স্টক এক্সচেঞ্জ পিএলসিতে (সিএসই) লেনদেন শুরু হয়েছে। রোববার (১৪ জুলাই) সিএসইর প্লাটফর্মে...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

ব্লকে ৪৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ২ কোটি ৩ লাখ...

সোনালী লাইফ সোনালী লাইফ
অন্যান্য8 hours ago

জাতীয় রপ্তানি পদক পেলো পুঁজিবাজারের ছয় প্রতিষ্ঠান

দেশে বৈদেশিক মুদ্রা আহরণ ও কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রাখায় ২০২১-২২ অর্থবছরের রপ্তানি পদক পেয়েছে ৭৭টি প্রতিষ্ঠান। এর মধ্যে দেশের পুঁজিবাজারে...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার8 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে এসএমই মার্কেটের দুই কোম্পানি

পুঁজিবাজারে এসএমই প্লাটফর্মে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩০ জুন,২০২২ ও ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের নিকট পাঠিয়েছে।...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার9 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ফার কেমিক্যাল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির মধ্যে ৭০টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার9 hours ago

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ২৯৭ কোম্পানির শেয়ারদর কমেছে।...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার9 hours ago

লেনদেনের শীর্ষে লাভেলো আইসক্রিম

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার9 hours ago

প্রায় তিনশো কোম্পানির দরপতন, কমেছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একই সাথে প্রায় তিনশো...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার9 hours ago

আগামীকাল স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল সোমবার (১৫ জুলাই) স্পট মার্কেট যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- মেঘনা লাইফ ইন্স্যুরেন্স...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার10 hours ago

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের লেনদেন বন্ধ সোমবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি দেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (১৫ জুলাই) রেকর্ড ডেট সংক্রান্ত কারণে বন্ধ...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার10 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো আইডিএলসি ফাইন্যান্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইডিএলসি ফাইন্যান্স পিএলসির পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভা আগামী ১৮ জুলাই, বিকাল...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার11 hours ago

পদ্মা লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভা আগামী...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার11 hours ago

কর্ণফুলী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের কর্পোরেট পরিচালক মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। গত...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার12 hours ago

দুই ঘণ্টায় লেনদেন ২৭০ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক ধারায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার12 hours ago

টেকনো ড্রাগসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

সদ্য পুঁজিবাজারে আসা ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেড গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার13 hours ago

পুঁজিবাজারে টেকনো ড্রাগসের লেনদেন শুরু

বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করা ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান টেকনো ড্রাগস লিমিটেডের লেনদেন আজ...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার13 hours ago

এইচআর টেক্সটাইলের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত এইচআর টেক্সটাইল লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড। ঢাকা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

সোনালী লাইফ
অর্থনীতি2 mins ago

২০২৫ সালের ১ জুলাই থেকে প্রত্যয় স্কিম বাধ্যতামূলক

সোনালী লাইফ
জাতীয়8 mins ago

কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষক নেতাদের

সোনালী লাইফ
পুঁজিবাজার33 mins ago

সোনালী লাইফের ৫ কর্মকর্তাকে বরখাস্তের আদেশ স্থগিত

সোনালী লাইফ
লাইফস্টাইল34 mins ago

ঘরোয়া উপায়ে ব্রণ দূর করবেন যেভাবে

সোনালী লাইফ
অর্থনীতি52 mins ago

হিলি স্থলবন্দরে ২১৬ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি

সোনালী লাইফ
জাতীয়55 mins ago

চট্টগ্রামের আলোচিত মেম্বার হোটেলকে জরিমানা

সোনালী লাইফ
অর্থনীতি1 hour ago

প্রশ্নফাঁসে আরও ১১ জনের ব্যাংক হিসাব জব্দ

বিয়ে
সারাদেশ1 hour ago

বিবাহিত বেশি রাজশাহীতে, অবিবাহিত সিলেটে

সোনালী লাইফ
স্বাস্থ্য2 hours ago

ডেঙ্গু আক্রান্ত আরও ১৫৫ জন

সোনালী লাইফ
আবহাওয়া2 hours ago

আষাঢ় মাস শেষ কাল, শ্রাবণে বৃষ্টি আরও বাড়বে

সোনালী লাইফ
খেলাধুলা2 hours ago

অভিষেকে রেকর্ড গড়া পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

সোনালী লাইফ
টেলিকম ও প্রযুক্তি2 hours ago

টেলিযোগাযোগ খাতে বাংলাদেশ ভালো অবস্থায় আছে: বিটিআরসি

সোনালী লাইফ
পুঁজিবাজার2 hours ago

মতিউরের কোম্পানি এস কে ট্রিমসের ব্যাংক হিসাব জব্দ

সোনালী লাইফ
স্বাস্থ্য3 hours ago

ডেঙ্গু প্রতিরোধে যেসব সচেতনতা প্রয়োজন

সোনালী লাইফ
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে ইস্টার্ন ব্যাংক

সোনালী লাইফ
কর্পোরেট সংবাদ3 hours ago

জাতীয় রপ্তানি ট্রফির স্বর্ণ পদক পেল ওয়ালটন

সোনালী লাইফ
আন্তর্জাতিক3 hours ago

ফের নেপালের প্রধানমন্ত্রী হলেন কেপি শর্মা

সোনালী লাইফ
ব্যাংক3 hours ago

প্রাইম ব্যাংক ও আইএফসির মধ্যে ৯০ মিলিয়ন ডলারের চুক্তি

সোনালী লাইফ
অর্থনীতি3 hours ago

সোনার দামে রেকর্ড, ভরি ছাড়ালো এক লাখ ২০ হাজার

সোনালী লাইফ
অর্থনীতি4 hours ago

দেশের অর্থনীতি চলতি বছরে ঘুরে দাঁড়াচ্ছে: সালমান এফ রহমান

সোনালী লাইফ
জাতীয়4 hours ago

দক্ষ করে জনশক্তি বিদেশে পাঠাতে হবে: প্রতিমন্ত্রী

সোনালী লাইফ
বিনোদন4 hours ago

কে এই ‘মেসেজ ড্রপ’ হুজুর, যা জানা গেল

সোনালী লাইফ
অর্থনীতি4 hours ago

১৩ দিনে প্রবাসী আয় ১১ হাজার কো‌টি টাকা

সোনালী লাইফ
টেলিকম ও প্রযুক্তি4 hours ago

বেঙ্গল মোবাইলের নতুন হ্যান্ডসেট উদ্বোধন

সোনালী লাইফ
বিনোদন5 hours ago

আম্বানির ছেলের বিয়েতে বিনা দাওয়াতে গিয়ে গ্রেপ্তার ২

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১