Connect with us

কর্পোরেট সংবাদ

ঢাকা ওয়াসার বিল পরিশোধে গ্রাহকের শীর্ষ পছন্দ বিকাশ

Published

on

লেনদেন

২০২২-২৩ অর্থবছরে ঢাকা ওয়াসার বিল কালেকশনে সর্বোচ্চ পরিমাণ অবদান রাখায় ‘বিল কালেকশন অ্যাওয়ার্ড’-এর প্রথম স্থান অর্জন করলো দেশের বৃহত্তম মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ। বিকাশে পানির বিল পরিশোধ খুবই সহজ, সময় ও খরচ সাশ্রয়ী, নিরাপদ এবং ঝামেলামুক্ত হওয়ায় দেশের যেকোনো জায়গা থেকে বিল পরিশোধের মাধ্যম হিসেবে গ্রাহকরা বিকাশ-কেই বেছে নিচ্ছেন। যার ফলে, ২০২২-২৩ অর্থবছরে সর্বোচ্চ পরিমাণ পানির বিল, ২২২ কোটি টাকা পরিশোধ করেছেন গ্রাহকরা বিকাশের মাধ্যমে।

রোববার (১০ মার্চ) রাজধানীর স্থানীয় একটি হোটেলে ঢাকা ওয়াসা “বিল কালেকশন অ্যাওয়ার্ড ২০২২-২০২৩ অর্থবছর” শীর্ষক অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্‌রাহিম, অর্থসচিব ড. মো. খায়রুজ্জামান মজুমদার, ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. সুজিত কুমার বালা এবং ঢাকা ওয়াসার এমডি ও সিইও প্রকৌশলী তাকসিম এ খানের উপস্থিতিতে সম্মাননা পত্র ও ক্রেস্ট গ্রহণ করেন বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর।

এ প্রসঙ্গে বিকাশে প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, “বিকাশ-এর মতো সেবা আসার পর এখন ২৪ ঘণ্টার মধ্যেই গ্রাহকের বিল ওয়াসার কোষাগারে জমা হচ্ছে যার জন্য আগে অনেক সময় প্রয়োজন হতো। আর গ্রাহকরাও এখন ডিজিটাল পদ্ধতি বিল পরিশোধে আস্থা অর্জন করতে পেরেছেন। আমাদেরকে এই উদ্ভাবন আনার সুযোগ দেওয়ার জন্য ওয়াসা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। গ্রাহকদের আস্থা বজায় রেখে, তাদের অর্থের নিরাপত্তা নিশ্চিত করে এবং সব নিয়ম মেনে যেন সবাই খুব সহজেই দেশের যেকোনো প্রান্ত থেকে এই সেবা গ্রহণ করতে পারেন তার জন্য যত প্রকার উদ্ভাবন আনা প্রয়োজন সেটা নিশ্চিত করতে আমরা সব সময় কাজ করে যাব।”

উল্লেখ্য, শুধু পানির বিল পরিশোধই নয়, বিদ্যুৎ, গ্যাস, টেলিফোন, ভুমি সেবা, পাসপোর্টসহ বিভিন্ন সরকারি ফি এবং ইন্টারনেট, টিভি ইত্যাদি সহ প্রায় সব ধরনের বিল পরিশোধ করার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম বিকাশ। প্রতিনিয়ত আরো নতুন প্রতিষ্ঠান যুক্ত হচ্ছে বিকাশের তালিকায়। গ্রাহক চাইলে বিল প্রদানের পর পরিবেশ-বান্ধব ডিজিটাল রশিদ/রিসিটও ডাউনলোড করে সংরক্ষণ করতে পারেন। এছাড়া, বিভিন্ন ইউটিলিটি সেবার পোস্টপেইড গ্রাহকরা বকেয়া বিলের নোটিফিকেশনও পাচ্ছেন ‘পে বিল’ আইকন থেকেই।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল শুরু

Published

on

লেনদেন

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) আয়োজনে শুরু হয়েছে ‘ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল-২০২৪।’

আজ শুক্রবার (১২ জুলাই) সকালে ভার্চুয়ালি স্পোর্টস ফেস্টিভ্যালের উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি। এ সময় ভার্চুয়ালি আরও যুক্ত ছিলেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)।

লেনদেন

এসময় আরও উপস্থিত ছিলেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন ও ক্র্যাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাবের সভাপতি কামরুজ্জামানখান। সঞ্চালনায় ছিলেন ক্র্যাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রাকিবুল ইসলাম মানিক।

উদ্বোধনী দিনে দাবা ইভেন্টের গ্রুপ পর্বের কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হয়। ইনডোর ও আউটডোরে মোট ১১টি ডিসিপ্লিন ও ইভেন্ট থাকবে এবারের এই আয়োজনে। ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- দাবা, ক্যারম, স্পেডট্রাম, অকশন ব্রিজ, শ্যুটিং, ম্যারাথন, লুডু, ফুটবল, ভলিবল, ক্রিকেট ও ব্যাডমিন্টন।

এছাড়া এবারের ক্রীড়া প্রতিযোগিতায় যেসব সিনিয়র সদস্য অংশগ্রহণ করতে পারবেন না তাদের মধ্যে দশজনকে বিশেষ পুরস্কারের ব্যবস্থা করছে ওয়ালটন। পাশাপাশি সদস্যদের স্ত্রীদের জন্য লুডু খেলার আয়োজন থাকছে।

ওয়ালটন-ক্র্যাব ক্রীড়া উৎসবের ইভেন্ট পার্টনার ওয়ালটনের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সিএমএসএমই খাতের তহবিল সম্পর্কে এনআরবিসি ব্যাংকের সভা

Published

on

লেনদেন

কুটির, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্প (সিএমএসএমই) খাতের উদ্যোক্তাদের জন্য বাংলাদেশ ব্যাংক কর্তৃক গঠিত ২৫ হাজার কোটি টাকার ‘প্রি-ফাইন্যান্স স্কিম’ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে ক্লাস্টারভিত্তিক শিল্পোদ্যোক্তাদের নিয়ে মতবিনিময় সভা করেছে এনআরবিসি ব্যাংক।

অনুষ্ঠানে গাইবান্ধার হোসিয়ারি ক্লাস্টারের উদ্যোক্তার মধ্যে প্রকাশ্যে ঋণ বিতরণ করা হয়। শুক্রবার (১২ জুলাই) গাইবান্ধার একটি হোটেলে আয়োজিত ‘গুচ্ছ বিনিয়োগে সিএমএসএমই খাত সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং প্রকাশ্যে ঋণ বিতরণ’ শীর্ষক অনুষ্ঠানে উদ্যোক্তাদের ঋণের চেক তুলে দেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ড. মো. কবির আহম্মদ।

এসময় বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগামস বিভাগের পরিচালক মোহাম্মদ আশিকুর রহমান, এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মো. রবিউল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, যুগ্ম পরিচালক রহিমা খাতুন, এনআরবিসি ব্যাংকের এসইভিপি তনুশ্রী মিত্র, এনআরবিসি ব্যাংকের মাইক্রো ক্রেডিট বিভাগের প্রধান মো, রমজান আলী ভূইয়া এবং স্থানীয় ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ১০ জন উদ্যোক্তার হাতে সর্বমোট ৬৭ লাখ টাকা ঋণের চেক তুলে দেওয়া হয়। ঋণগ্রহীতারা হলেন মা হোসিয়ারি, নাজমা হোসিয়ারি, জবা হোসিয়ারি, হোজাইফা ফ্যাশন হাউজ, তৌফিক অ্যান্ড জুনায়েদ বস্ত্রবিতান অ্যান্ড গার্মেন্টস, লিঙ্কন হোসিয়ারি, মাহী হোসিয়ারি, মারুফ অ্যান্ড লুবনা বস্ত্রবিতান, নাজিস অ্যান্ড নিরব হোসিয়ারি ও সুমী হোসিয়ারি।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ড. মো. কবির আহম্মদ বলেন, সরকার ও বাংলাদেশ ব্যাংকের উদ্যোগের অন্তর্ভূক্তিমূলক অর্থনীতির ধারা তৈরি হয়েছে। দেশের প্রত্যন্ত একটি গ্রামের অতিক্ষুদ্র উদ্যোক্তাদেরকেও ব্যাংকিং সেবার আওতায় আনার কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন করা হচ্ছে। তাদের জন্য ব্যাংকিং সেবা ও ঋণ গ্রহণ অনেক সহজ করা হয়েছে। উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে বিভিন্ন তহবিল গঠন করা হয়েছে। দেশের বাণিজ্যিক ব্যাংকগুলোর মাধ্যমে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন তহবিল থেকে নতুন উদ্যোক্তা, নারী উদ্যোক্তা, ক্ষুদ্র উদ্যোক্তাসহ বিভিন্ন পর্যায়ের মানুষদেরকে সহজ শর্তে স্বল্প সুদে ঋণ প্রদান করা হচ্ছে। আজ এনআরবিসি ব্যাংক থেকে প্রকাশ্য যারা এইঋণ পেলেন সেটিও বাংলাদেশ ব্যাংকের প্রচেষ্টার একটি ফসল।

তিনি আরও বলেন, বাংলাদেশ ব্যাংক ইতোমধ্যে ১৭৭টি ক্লাস্টার চিহ্নিত করে সহযোগিতা অব্যাহত রেখেছে। উদ্যোক্তাদের প্রশিক্ষন ও অর্থায়ন সহযোগিতা করে তাদের উৎপাদিত পণ্য বিদেশে রপ্তানি করার উদ্যোগ নেওয়া হয়েছে। রপ্তানীপণ্যের বহুমুখীকরণে ক্লাস্টারভিত্তিক শিল্পগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। হোসিয়ারির মত অন্যান্য ক্লাস্টারগুলোর বিদেশে বড় বাজার রয়েছে। সেই বাজারে বাংলাদেশের পণ্যগুলো সঠিকভাবে রপ্তানি করার জন্যই বাংলাদেশ ব্যাংক বিভিন্ন তহবিল গঠন করে করাসহ অন্যান সহযোগিতামূলক কাজ করে যাচ্ছে।

এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মো. রবিউল ইসলাম বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের অর্থনৈতিক উন্নয়ন ক্লাস্টারভিত্তিক অর্থায়নকে গুরুত্ব দিচ্ছে এনআরবিসি ব্যাংক। মাইক্রোক্রেডিট কর্মসূচি এবং এসএমই ঋণ উদ্যোক্তাদের দোড় গোড়ায় নিয়ে যাওয়া হচ্ছে। ইতোমধ্যে ৮০ হাজার উদ্যোক্তাদের মাঝে ক্ষুদ্রঋণ বিতরণ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের এই প্রিফাইন্যান্স তহবিল থেকে প্রায় ১০ হাজার উদ্যোক্তাদের মাঝে ৬৮৪ কোটি টাকা ঋণ বিতরণ করা হয়েছে। দেশের প্রান্তিক পর্যায়ে নতুন উদ্যোক্তা তৈরি ও অর্থনীতির উন্নয়নে সরকার ও বাংলাদেশ ব্যাংক কর্তৃক গঠিত সকল তহবিলের সফল বাস্তবায়নকারী এনআরবিসি ব্যাংক। গ্রামীণ উন্নয়নে এনআরবিসি ব্যাংকে এই কর্মকান্ড আরও বিস্তৃত হবে এবং অব্যাহত থাকবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

মাদারীপুরে লংকাবাংলা সিকিউরিটিজের ডিজিটাল বুথ উদ্বোধন

Published

on

লেনদেন

লংকাবাংলা সিকিউরিটিজের মাদারীপুর ডিজিটাল বুথের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১০ জুলাই) ডিজিটাল বুথ উদ্বোধনের পাশাপাশি এদিন পুঁজিবাজারে বিনিয়োগ ও আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক একটি কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় পুঁজিবাজারে সুপরিকল্পিত বিনিয়োগ নিয়ে নানা পরামর্শ ও দিকনির্দেশনা তুলে ধরা হয়।

ডিজিটাল বুথ উদ্বোধন ও কর্মশালায় উপস্থিত ছিলেন স্থানীয় বিভিন্ন পেশাজীবী,ব্যবসায়ী, শিল্প প্রতিষ্ঠানের উদ্যোক্তা-কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিরা। আরো উপস্থিত ছিলেন লংকাবাংলা সিকিউরিটিজের আঞ্চলিক প্রধান, মাদারীপুর ডিজিটাল বুথের ব্যবস্থাপক ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা।

লেনদেন

পুঁজিবাজার বিনিয়োগকে বিভিন্ন অঞ্চলের মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে দেশব্যাপী নতুন নতুন শাখা ও ডিজিটাল বুথ স্থাপন করছে লংকাবাংলা সিকিউরিটিজ। এরই ধারাবাহিকতায় মাদারীপুর ডিজিটাল বুথের উদ্বোধন করা হয়েছে।

এ বিষয়ে লংকাবাংলা সিকিউরিটিজের আঞ্চলিক প্রধান মোহাম্মদ মাহমুদ এলাহী বলেন, পুঁজিবাজারের মত অপার সম্ভাবনাময় ক্ষেত্রে সুপরিকল্পিতভাবে বিনিয়োগের মাধ্যমে যেকোনো শ্রেণীপেশার মানুষ অর্থনৈতিকভাবে লাভবান হতে পারবেন। ট্রেজারি বন্ড, আইপিওর মত বাড়তি মুনাফা-সংবলিত খাতগুলো বিনিয়োগকারীদের মনে জায়গা করে নিয়েছে। এছাড়াও ভবিষ্যতে ইটিএফ ও কমোডিটি মার্কেটের মত আকর্ষণীয় প্রোডাক্টগুলো পুঁজিবাজারে সংযুক্ত হওয়ার মাধ্যমে সাধারণ মানুষের কাছে পুঁজিবাজারে বিনিয়োগকে আরো আকর্ষণীয় করে তুলবে।

অনুষ্ঠানে লংকাবাংলা সিকিউরিটিজের ডিজিটাল ট্রান্সফরমেশন বিভাগের প্রধান মো. জাহাংগীর হোসেন বিনিয়োগকারীদের উদ্দেশ্যে লংকাবাংলার ডিজিটাল প্লাটফর্ম আইব্রোকার, ট্রেডক্সএক্সপ্রেসের বিভিন্ন ফিচারের ব্যবহার এবং এর সুবিধাগুলো তুলে ধরেন। এ ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে বিনিয়োগকারীরা নিজস্ব মোবাইল বা ল্যাপটপ ব্যবহার করে নিজের বিনিয়োগ নিজেই দেখভাল করতে পারবেন।

সবশেষে নীতিনির্ধারক, গ্রাহক, বিনিয়োগকারী ও অংশীজনদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশের মাধ্যমে অনুষ্ঠানের ইতি টানা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা পুঁজিবাজারের সমৃদ্ধির জন্য মতামত প্রকাশের পাশাপাশি দেশব্যাপী নতুন শাখা ও ডিজিটাল বুথ স্থাপনের উদ্যোগকে সাধুবাদ জানান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

রূপালী ব্যাংক ও জাতীয় পেনশন কর্তৃপক্ষের মধ্যে চুক্তি

Published

on

লেনদেন

রূপালী ব্যাংক পিএলসি ও জাতীয় পেনশন কর্তৃপক্ষের মধ্যে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এখন থেকে সকল স্কিমের মাসিক কিস্তি আদায়সহ দেশে ও বিদেশে এর যাবতীয় প্রচার-প্রচারণা কার্যে জাতীয় পেনশন কর্তৃপক্ষের সহযোগী হিসেবে কাজ করবে রূপালী ব্যাংক পিএলসি।

সম্প্রতি রাজধানীর কাকরাইলে পেনশন কর্তৃপক্ষের কার্যালয়ে জাতীয় পেনশন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও অর্থ বিভাগের অতিরিক্ত সচিব কবিরুল ইজদানী খান এবং রূপালী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মোহাম্মদ জাহাঙ্গীর এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পেনশন কর্তৃপক্ষের সদস্য মো. মুর্শীদুল হক খান, যুগ্ম সচিব এ. কে এম আতিকুল হক, সিনিয়র সহকারী সচিব মো. শরীফ উদ্দিন, ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ কাউসার মোস্তাফিজ ও সহকারী মহাব্যবস্থাপক মোহাম্মদ আশরাফুজ্জামানসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

জেনিথ লাইফের সঙ্গে গোমতী হাসপাতালের জীবন বীমা চুক্তি

Published

on

লেনদেন

কুমিল্লার গোমতী হাসপাতাল প্রাইভেট লিমিটেডের সঙ্গে জেনিথ লাইফের স্বাস্থ্য ও জীবন বীমা সংক্রান্ত একটি স্মারক স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার (০৯ জুলাই) হাসপাতালের কনফারেন্স রুমে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

গোমতী হাসপাতালের পরিচালক ও সিইও ডা. মো. মুজিবুর রহমান এবং জেনিথ ইসলামী লাইফের সিইও এস এম নুরুজ্জামান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল হান্নান, ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজের প্রভাষক আবু আকমল মাসউদ মজুমদার, অজিত গুহ মহাবিদ্যালয়ের উপাধ্যক্ষ মোস্তাক আহমেদ, জেনিথ লাইফের সিনিয়র ডিএমডি সৈয়দ মাসকুরুল হক, ডিএমডি এএফ উবাইদুল্লাহ মামুন, ভাইস প্রেসিডেন্ট মো. আনোয়ার হোসেন সরকার, জিএম মো. নাসির উদ্দিন মজুমদার, ডিজিএম সাইফুদ্দিন আহমেদ মিজান এবং গোমতী হাসপাতালের আরএমও ডা. ইরফান আলম মিশু, ম্যানেজার আলী নেওয়াজ, একাউন্টস অফিসার সোহেল আহমেদসহ অন্যান্য কর্মকর্তা ও শুভানুধ্যায়ী বৃন্দ।

সমঝোতা স্মারকে বেশ কয়েকটি বীমা পরিকল্পের কথা উল্লেখ করা হয়েছে। বিভিন্ন পরিকল্পে রয়েছে বিভিন্ন ধরনের স্বাস্থ্য ও জীবন বীমা সুবিধা, যা অচিরেই গোমতী হাসপাতালের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হবে। সামান্য প্রিমিয়ামের বিনিময়ে গোমতী হাসপাতাল ইস্যুকৃত স্বাস্থ্য সেবা কার্ড ক্রয়ের মাধ্যমে মাধ্যমে সাধারণ মানুষ এই বীমা সুবিধা সমূহ উপভোগ করতে পারবেন। বীমা সুবিধা ছাড়াও কার্ডগ্রহীতা এবং তার উপর নির্ভরশীল পারিবারিক সদস্যগণ পাবেন সাশ্রয়ী মূল্যে স্বাস্থ সেবা সুবিধা অর্থাৎ বেড রেন্ট এবং বিভিন্ন টেস্টের বিলে পাবেন ডিসকাউন্ট সুবিধা। এ সংক্রান্ত একটি সেলস ও সার্ভিস ডেক্স থাকবে গোমতী হাসপাতালে। গোমতী হাসপাতালের স্বাস্থ্য সেবা কার্ড গ্রহণের পর কোন কার্ডগ্রহীতা অসুস্থতা অথবা দুর্ঘটনার কারণে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা করলে চিকিৎসা বীমা বাবদ পাবেন নির্দিষ্ট পরিমাণ ইনডোর চিকিৎসা বীমা সুবিধা, যার মধ্যে রয়েছে ডাক্তার ভিজিট বিল, বেড রেন্ট, মেডিসিন, মেডিকেল টেস্ট, অপারেশন চার্জ এবং আনুষঙ্গিক সেবা সমূহের বিল। আউটডোর চিকিৎসার ক্ষেত্রেও গ্রাহকগণ পাবেন নির্দিষ্ট পরিমাণ আউটডোর চিকিৎসা সুবিধা, যার মধ্যে রয়েছে ডাক্তার ভিজিট বিল, মেডিসিন এবং মেডিকেল টেস্ট বিল। তাছাড়া কোন কার্ড গ্রহীতার মৃত্যু হলে তার নমিনী পাবেন নির্দিষ্ট পরিমাণ বিমা সুবিধার টাকা।

বীমা কোম্পানি এবং হাসপাতাল সূত্রে জানা গেছে, সম্পূর্ণ অনলাইন পদ্ধতিতে বিমা দাবি নিষ্পত্তি করে থাকে জেনিথ ইসলামী লাইফ। গ্রাহকগণ ঘরে বসে বিমা সুবিধার জন্য ক্লেইম করতে পারবেন এবং টাকাও পেয়ে যাবেন ঘরে বসেই। গোমতী হাসপাতালের ওয়েবসাইট ব্যবহার করে গ্রাহকগণ নিজ নিজ ইউজার আইডি এবং পাসওয়ার্ড এর মাধ্যমে লগইন করে ওয়েব প্যানেল ভিজিট এবং বীমা দাবি করতে পারবেন। চুক্তি অনুযায়ী বীমা দাবির বিপরীতে প্রাপ্য টাকা কোম্পানি গ্রাহকের ব্যাংক হিসাবে অথবা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ১৫ কর্ম দিবসের মধ্যে পরিশোধ করবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেন লেনদেন
পুঁজিবাজার11 hours ago

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪৪ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৭ জুলাই থেকে ১১ জুলাই) গড় লেনদেন ৪৪ শতাংশের বেশি বেড়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার11 hours ago

লংকাবাংলা সিকিউরিটিজ কর্মীদের প্রশিক্ষণ দিল বিআইসিএম

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) কর্তৃক ৪ দিন ব্যাপী পুঁজিবাজার বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় বিআইসিএম কর্তৃক লংকাবাংলা...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার13 hours ago

উত্তরা ফাইন্যান্সের এমডির পদত্যাগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মিনহাজ আহমেদ পদত্যাগ করেছেন। কোম্পানি সূত্রে জানা গেছে,...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

টেকনো ড্রাগসের লেনদেন শুরু ১৪ জুলাই

পুঁজিবাজারে মূল প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হতে যাওয়া নতুন কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেডের শেয়ারের লেনদেন আগামী রোববার (১৪ জুলাই) থেকে শুরু হবে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

প্রিমিয়ার ব্যাংকের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সিটি ইন্স্যুরেন্সের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

বিবিএস ক্যাবলসের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ৩৪৩ কোম্পানির শেয়ারদর কমেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যাল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির মধ্যে ৩৬টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সপ্তাহের শেষ কার্যদিবসে ৬১ পয়েন্ট হারালো ডিএসই

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায় এদিন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

দুই ঘন্টায় লেনদেন ৩২৬ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সাউথইস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সাউথইস্ট ব্যাংক ফার্স্ট পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

গোল্ডেন জুবিলির ৬০ লাখ ইউনিট বেচবে আইসিবি

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের ৬০ লাখ ইউনিট বিক্রির ঘোষণা দিয়েছে ফান্ডটির স্পন্সর আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভা করবে সেনাকল্যাণ ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেনাকল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৫ জুলাই দুপুর ২ টা ৪৫ মিনিটে কোম্পানিটির...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ইন্ট্রাকো ও চীনের শিঝুয়াং এনরিকের মধ্যে ২০ মিলিয়ন ডলারের চুক্তি

স্থল ও জল পথে সিএনজি পরিবহনে কারিগরি ও আর্থিক বিনিয়োগ খাতে ২০ মিলিয়ন ডলার বিনিয়োগের একটি সমঝোতা স্মারক সই হয়েছে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

টেকসই রেটিংয়ে শীর্ষ ১০ ব্যাংকই পুঁজিবাজারের

টেকসই রেটিংয়ে বেসরকারি খাতের ১০ ব্যাংক ও তিন আর্থিক প্র‌তিষ্ঠান‌কে ভালো মর্যাদা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। আর ১০ ব্যাংকই পুঁজিবাজারে তালিকাভুক্ত...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজার উন্নত করতে সু-শাসনের বিকল্প নেই: ডিএসই চেয়ারম্যান

বাংলাদেশের পুঁজিবাজারকে উন্নত করার জন্য সু-শাসনের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 days ago

ব্লকে ৪৪ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪৬টি কোম্পানির মোট ৪৪ কোটি ৩০ লাখ ৩৪ হাজার টাকার শেয়ার লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 days ago

পর্ষদ সভার তারিখ জানালো গ্রামীণফোন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্রামীণফোন লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৬ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেন
খেলাধুলা6 hours ago

২১ বছরের ক্যারিয়ার শেষে যা বললেন অ্যান্ডারসন

লেনদেন
অর্থনীতি7 hours ago

কোমল পানীয় খাতে রাজস্ব কমেছে ২০.৯ শতাংশ

লেনদেন
অর্থনীতি7 hours ago

সার্কভুক্ত দেশে স্থানীয় মুদ্রা বাণিজ্যে অর্থনীতি শক্তিশালী হবে: গভর্নর

লেনদেন
লাইফস্টাইল8 hours ago

ডায়াবেটিসের ‘যম’ দারুহরিদ্রার যত গুণ

লেনদেন
জাতীয়8 hours ago

রাজধানীতে গ্যাস সরবরাহ বেড়েছে, জ্বলছে চুলা

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার8 hours ago

যমুনা ইলেক্ট্রনিক্সে ম্যানেজার পদে ৩০ জনের চাকরির সুযোগ

লেনদেন
আবহাওয়া9 hours ago

রাতেই ৭ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

লেনদেন
জাতীয়9 hours ago

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর ব্যাপারে ইতিবাচক মিয়ানমার

লেনদেন
জাতীয়10 hours ago

নরেন্দ্র মো‌দির সাক্ষাৎ পেলেন হাছান মাহমুদ

লেনদেন
জাতীয়10 hours ago

জুনে সড়ক দুর্ঘটনায় নিহত ৬৪২ জন

লেনদেন
পুঁজিবাজার11 hours ago

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪৪ শতাংশ

লেনদেন
কর্পোরেট সংবাদ11 hours ago

ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল শুরু

লেনদেন
কর্পোরেট সংবাদ11 hours ago

সিএমএসএমই খাতের তহবিল সম্পর্কে এনআরবিসি ব্যাংকের সভা

লেনদেন
পুঁজিবাজার11 hours ago

লংকাবাংলা সিকিউরিটিজ কর্মীদের প্রশিক্ষণ দিল বিআইসিএম

লেনদেন
আন্তর্জাতিক12 hours ago

আস্থাভোটে হেরে ক্ষমতাচ্যুত নেপালের প্রধানমন্ত্রী

লেনদেন
খেলাধুলা12 hours ago

বড় জয়ে বিদায় রাঙালো অ্যান্ডারসন

লেনদেন
অর্থনীতি12 hours ago

১৮১ কোটি টাকা বরাদ্দ পেলো ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

লেনদেন
অর্থনীতি12 hours ago

গোল্ড ডিলিং লাইসেন্স আইনের সংস্কার চায় বাজুস

লেনদেন
অর্থনীতি12 hours ago

দেশের সার্বিক অর্থনৈতিক চিত্র জানা যাবে প্রতি মাসেই

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার12 hours ago

ঢাবির হলে হলে পানি, ভোগান্তিতে শিক্ষার্থীরা

লেনদেন
জাতীয়13 hours ago

কোটা আন্দোলনকারীদের শাহবাগে অবস্থান

লেনদেন
জাতীয়13 hours ago

দক্ষতা প্রশিক্ষণ পরিবীক্ষণ নির্দেশিকা জারি

লেনদেন
পুঁজিবাজার13 hours ago

উত্তরা ফাইন্যান্সের এমডির পদত্যাগ

লেনদেন
সারাদেশ13 hours ago

বেনজিরের স্ত্রীর ঘের থেকে মাছ চুরি, গ্রেফতার ৩

লেনদেন
জাতীয়13 hours ago

নতুন কোচ পেলো মহানগর এক্সপ্রেস

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১