Connect with us

খেলাধুলা

রানবন্যার ম্যাচে হেরেও প্রাপ্তি দেখছেন টাইগার ক্রিকেটার

Published

on

ব্লকে

সিলেটের উইকেট যতই রানপ্রসবা হোক না কেন, ২০৭ রানের লক্ষ্য টি-টোয়েন্টিতে বাংলাদেশের জন্য কঠিনই। কঠিন পথটা বাংলাদেশ পার হতে পারেনি। তবে চোখে চোখ রেখে যে লড়াই করেছে, সেটা মাত্র ৩ রানের হারের ব্যবধানেই স্পষ্ট। তাই সিরিজের প্রথম ম্যাচে হারলেও এই হারের মধ্যে ইতিবাচক দিক খুঁজে নিতে পারেন ক্রিকেটাররা। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের নায়ক জাকের আলীও এমনটাই মনে করেন।

গতকাল জাকেরের ব্যাট থেকে এসেছে ৩৪ বলে ৬৮ রান। তাঁর এই ৬ ছক্কার ইনিংসই বাংলাদেশকে শেষ ওভার পর্যন্ত ম্যাচে রাখে। তবে এমন খেলেও তিনি দলকে জেতাতে পারেননি।

তাই জাকেরের কণ্ঠে গতকাল সংবাদ সম্মেলনে কিছুটা আক্ষেপের সুর ছিল। সঙ্গে শোনা গেছে ঘুরে দাঁড়ানোর বার্তাও, আমার চেহারা দেখে কিন্তু বুঝতে পারছেন আমি কী রকম আছি। হার সব সময়ই বেদনার। বিপিএলের ফাইনাল হেরে এসেছি। রাতে ঘুম হয়নি। দেশের হয়ে জিততে পারলে আরেকটু ভালো লাগত। আমি ভেঙে পড়ব না। কীভাবে জেতা যায় পরের ম্যাচ। এই ম্যাচে আমাদের পাওয়ার অনেক কিছু আছে। খাতা কলম নিয়ে নোট করতে বসলে দল হিসেবে অনেক প্রাপ্তি আছে।

জাকেরের আগে গতকাল দুর্দান্ত খেলছিলেন প্রায় দেড় বছরের বেশি সময় পর দলে ফেরা মাহমুদউল্লাহ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফেরার ম্যাচে ৩১ বলে ৫৪ করেছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। দুজনে গড়েন ২৯ বলে ৪৭ রানের জুটি। এর চেয়ে বড় জুটি জাকের মেহেদী হাসানের সঙ্গে গড়েছেন। তবে ৬৮ রানে ৪ উইকেট হারানোর পর এই জুটিই বাংলাদেশকে ম্যাচে ধরে রাখে।

জাকেরের দাবি, মাহমুদউল্লাহ ক্রিজে থাকার সময়েই জয়ের স্বপ্ন দেখা শুরু করেছিলেন তিনি, যখন ব্যাটিংয়ে যাই, ক্রিজে রিয়াদ ভাই (মাহমুদউল্লাহ) ছিলেন। তিনি স্বাভাবিক ব্যাটিং করতে বলেছেন। ওরকমই চেষ্টা করেছি যেরকম আমি সচরাচর খেলি। বাড়তি কোনো পরিকল্পনা ছিল না। রিয়াদ ভাই ঝুঁকি নিয়ে কিছু বাউন্ডারি বের করলে আমার কাজ সহজ হয়ে যায়।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

মালয়েশিয়াকেও বড় ব্যবধানে হারালো বাংলাদেশ

Published

on

ব্লকে

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মালেয়শিয়াকে ৬টি লোনাসহ ৭৩-২২ পয়েন্টে পরাজিত করেছে স্বাগতিকরা। প্রথমার্ধে ৩৭-০৪ পয়েন্টে এগিয়ে ছিল বাংলাদেশ।

ম্যাচসেরার পুরস্কার পান স্বাগতিক দলের রাইট রেইডার আল-আমিন। বরিশালের ছেলে আল-আমিন বর্ডার গার্ড বাংলাদেশেরও (বিজিবি) একজন সদস্য। আজ মালয়েশিয়ার বিরুদ্ধে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা আল-আমিন বলেন, আমি সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছি এটা বড় কথা নয়। দল জয় পেয়েছে এটাই আমার কাছে বড়। টানা দ্বিতীয় জয় পেয়ে অবশ্যই আমরা আনন্দিত। মালয়েশিয়া শক্ত প্রতিপক্ষ। কিন্তু ম্যাচে আমরা দারুণ খেলে তাদের কাছ থেকে পয়েন্ট তুলে নিয়েছি। এই ধারাবাহিকতা পুরো টুর্নামেন্ট জুড়ে ধরে রাখতে চাই। চ্যাম্পিয়ন হয়ে টুর্নামেন্ট শেষ করতে চাই।

মালয়েশিয়ার বিরুদ্ধে দল জয় পাওয়াতে খুশি বাংলাদেশের কোচ আব্দুল জলিল। তিনি বলেন, দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে জয় পেয়েছে দল। আজ মালয়েশিয়ার বিরুদ্ধেও বড় জয় পেয়েছে। আমি যেভাবে ছেলেদের পরিকল্পনা সাজিয়ে দিচ্ছি সেটা তারা ম্যাচে পুরোপুরি বাস্তবায়ন করতে পারছে। ছেলেদের পারফরম্যান্সে আমি অত্যন্ত আনন্দিত।

২৯ মে টুর্নামেন্টে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ ইন্দোনেশিয়া। গতকাল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় দক্ষিণ কোরিয়াকে ৬৭-২২ পয়েন্টে হারায় বাংলাদেশ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

মাঝরাতে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন

Published

on

ব্লকে

বিশ্বকাপের জার্সি উন্মোচনের কথা ছিল জিম্বাবুয়ে সিরিজের শেষ দিনে। দল ঘোষণার পর জার্সি উন্মোচন হবে এমনটাই জানা গিয়েছিল প্রাথমিক খবরে। কিন্তু দল ঘোষণার পর আসেনি সেই আকাঙ্খিত জার্সি। মাঝে বাংলাদেশ দল খেলেছে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের অ্যাওয়ে সিরিজ। সেই সিরিজটাও হেরেছে লজ্জাজনকভাবে।

এতকিছুর পর অবশেষে ২৭ মের প্রথম প্রহরে বিশ্বকাপের জার্সি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেইজে স্কোয়াডের গ্রুপ ছবি আকারে প্রকাশ করা হয়েছে ২০২৪ সালের বাংলাদেশ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি।

চিরায়ত নিয়ম মেনে জার্সিতে প্রাধান্য পেয়েছে গাঢ় সবুজ রঙ। পুরো জার্সিতেই বাঘের ডোরাকাটা আবছা ছাপ রাখা হয়েছে। কাঁধে লাল রেখাও নেমে গিয়েছে বাঘের চামড়ার আদলে। মাঝে হালকা হলুদ আর হাতের বর্ডারে থাকছে সোনালি রঙের ছাপ। জার্সিতে বাংলাদেশ এবং স্পন্সরের নাম রাখা হয়েছে সাদা রঙে। একই রঙে থাকছে বিশ্বকাপের লোগোটাও।

এর আগে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে টাইগারদের স্কোয়াড ও জার্সি উন্মোচন করা হয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের বেলায় সেটি হয়নি। তবে এবার স্যুট-বুটেড হয়ে আনুষ্ঠানিক ফটোসেশন হয়েছে।

উল্লেখ্য, আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ যৌথভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করবে। ২০ দলের এই টুর্নামেন্টে বাংলাদেশের অভিযান শুরু হবে ৭ জুন থেকে। যুক্তরাষ্ট্রের ডালাসে শান্তর দল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে। ১০ জুন বাংলাদেশ লড়বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। পরবর্তীতে ১৩ জুন নেদারল্যান্ডস এবং ১৭ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপপর্ব শেষ করবে বাংলাদেশ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

১০ বছরের অপেক্ষা ঘুচিয়ে আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

Published

on

ব্লকে

২০১৪ সালে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেই দলে ছিলেন প্যাট কামিন্স নিজেও। আজ ছিলেন প্রতিপক্ষ শিবিরে। টুর্নামেন্টের সবচেয়ে বেশি আলো ছড়ানো দুই দলই গিয়েছে ফাইনালে। তবে সেই তুলনায় খুব একটা উত্তাপ ছড়ালো না আইপিএলের সতেরতম আসরের ফাইনাল। মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে এসে পুরোদমে খেই হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

তবে প্রতিপক্ষের দুর্বলতার চেয়ে অনেক বেশি নিখুঁত ছিল কলকাতা। বোলিং-ব্যাটিং সবই আজ ছিল তাদেরই পক্ষে। একপেশে সেই ফাইনালে ৮ উইকেটের জয় কেকেআর শিবিরকে এনে দিল তাদের তৃতীয় আইপিএল শিরোপা। ২০১২ এবং ২০১৪ সালের পর আবার চ্যাম্পিয়ন হলো শাহরুখ খানের দল।

ফাইনালে হায়দরাবাদের দেওয়া ১১৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আগ্রাসী কলকাতাকে খেলতে হলো মোটে ১০.৩ ওভার। ভেঙ্কেটশ আইয়ারের আগ্রাসী ফিফটি আর রহমানউল্লাহ গুরবাজের সময়োপযোগী ইনিংসে সহজেই লক্ষ্যমাত্রা পেরিয়ে যায় চন্দ্রকান্ত পন্ডিতের শিষ্যরা। গুরবাজ দলীয় ১০২ রানে আউট হলেও দলকে ঠিকই জয়ের কাছে রেখে এসেছেন তিনি। দ্বিতীয় উইকেটে ভেঙ্কেটশের সঙ্গে তার ৯১ রানের জুটি নিশ্চিত করেছে কলকাতার জয়।

আর শেষটা করেছেন অধিনায়ক শ্রেয়াশ আইয়ার। ২৪ বলে ফিফটি করা ভেঙ্কেটশ অপরাজিত ছিলেন ৫২ রান করে। দলের জয়সূচক রানটাও এসেছে তারই ব্যাট থেকে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

টি-টোয়েন্টির স্ট্যান্ডার্ডে বাংলাদেশ বেশ পিছিয়ে: নান্নু

Published

on

ব্লকে

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ছিল প্রস্তুতির অংশ। কিন্তু তাতে ধাক্কাই খেয়েছে বাংলাদেশ। প্রথমটির পর দ্বিতীয়টিতেও হেরে খুইয়েছে সিরিজ। শেষ ম্যাচে অবশ্য ১০ উইকেটের জয় তুলে নিয়েছে শান্ত-মুস্তাফিজরা।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে এমন হতাশাজনক পারফরম্যান্সে হতাশ বাংলাদেশের সমর্থকেরা। আনাড়ি এই দলটির বিপক্ষেই সিরিজ হারাকে হতাশাজনক বলছেন সাবেক প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বিশেষত সিরিজ হেরে যাওয়া মেনেই নিতে পারছেন না তিনি। অকপটে স্বীকার করলেন নিজেদের স্যান্ডার্ড না থাকাটাকে। নান্নু বলেন, ‘টি-টোয়েন্টি সংস্করণে আমাদের যে স্ট্যান্ডার্ড এই জায়গায় আমরা কিন্তু অনেক পিছিয়ে। এটা কিন্তু মানতে হবে।’

রোববার গণমাধ্যমের মুখোমুখি হয়ে নান্নু টেনে আনলেন বিদেশি ফ্রাঞ্চাইজি লিগের কথা, ‘দেখুন, বাইরের দেশে যে লিগগুলো হয় আমাদের কয়টা খেলোয়াড় খেলে। আমাদের নিচের সারির বা কাছাকাছি মানের দল আফগানিস্তানের ১১-১২ জন বেশিভাগ ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে।’

এবারের আইপিএলের কথাই ধরা যাক, চেন্নাইয়ের হয়ে খেলা মুস্তাফিজুরকে ছাড়া এবার বাংলাদেশের আর কাউকে দেখা যায়নি। এর আগে অবশ্য বেশ কয়েকটি মৌসুম খেলার অভিজ্ঞতা আছে সাকিব আল হাসানের। বাংলাদেশের যেখানে মাত্র একজন খেলছেন সেখানে আফগানিস্তানের ক্রিকেটার ছিলেন বেশ কয়েকজন। বিভিন্ন দলের হয়ে আইপিএল মাতিয়েছেন রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, নূর আহমেদ, নাভিন উল হক, রহমানুল্লাহ গুরবাজ, মোহাম্মদ নবিরা।

নান্নুর মতে, এই সংস্করণে শক্তিশালী হতে হলে অন্তত ৩-৪জনকে বাইরের লিগে খেলা উচিৎ। তিনি বলেন, ‘ওদের অভিজ্ঞতাটা অনেক। আমরাও যাচ্ছি আস্তে আস্তে আমাদের মুস্তাফিজ এবারের আইপিএলে যথেষ্ট ভালো খেলেছে এবং আমাদের আরও যদি ৩-৪ জন খেলোয়াড় গড়ে ৩-৪ টা লিগ খেলতে পারে তাহলে এই সংস্করণে আমরাও শক্তিশালী হবো। তারপরও এই সংস্করণ নিয়ে আগাম কিছু বলতে পারবেন না। একটা দেশের ঘরোয়া ক্রিকেট আর আন্তর্জাতিকের মাঝে অনেক পার্থক্য আছে।’

বিদেশি ফ্রাঞ্চাইজি নিয়ে সাবেক এই প্রধান নির্বাচক ইতিবাচক হলেও ক্রিকেটারদের ছাড়পত্র দিতে অনীহা আছে বিসিবির। এবার তো জিম্বাবুয়ের বিপক্ষে খেলার জন্য মুস্তাফিজকে পুরো মৌসুম খেলতে দেয়নি বিসিবি। এর কারণ হিসেবে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী বলেছিলেন, ‘মুস্তাফিজুরের লার্নিং প্রসেস এখন শেষ। বরং মুস্তাফিজ থেকে শিখতে পারে আইপিএলের অনেক খেলোয়াড়রা। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না, মুস্তাফিজের কাছে থেকে অন্যদের লাভ হবে।’

জালাল ইউনুসের কথায় সুর মিলিয়েছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও। তিনি বলেছিলেন, ‘মুস্তাফিজ খেললে আইপিএল লাভবান হত, আমরা কীভাবে লাভবান হব?’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দক্ষিণ কোরিয়াকে হারিয়ে দাপুটে শুরু বাংলাদেশের

Published

on

ব্লকে

বঙ্গবন্ধু কাপ কাবাডির হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ দাপুটে জয় দিয়ে চতুর্থ টুর্নামেন্টের যাত্রা শুরু করেছে। আজ মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৬৭-২২ পয়েন্টে পরাজিত করে বাংলাদেশ।

আরদুজ্জামান, মিজানুরদের নিয়ে গড়া বাংলাদেশ দলের বিপক্ষে কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়ে তুলতে পারেনি কোরিয়া। ৫টি লোনাসহ ম্যাচ জেতে বাংলাদেশ। প্রথমার্ধে ২৪-১১ পয়েন্টে এগিয়ে থেকে ম্যাট ছাড়ে স্বাগতিকরা।

বাংলাদেশের তারকা রেইডার মিজানুর রহমান একাই দলের পক্ষে ২১ পয়েন্ট এনে দেন। অধিনায়ক আরদুজ্জামান মুন্সি প্রতিপক্ষের কাছ থেকে তুলে আনেন ১০ পয়েন্ট। ম্যাচে অসাধারণ নৈপুণ্যে দেখিয়ে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নেন মিজানুর। ম্যাচসেরা বাংলাদেশের রেইডার মিজানুর রহমান বলেন, আমরা প্রথম ম্যাচে কোরিয়ার বিরুদ্ধে বড় জয় পেয়েছি। এই ধারাবাহিকতা ধরে রেখে আমরা পুরো টুর্নামেন্টে খেলতে চাই। আমরা শিরোপা জিততে চাই।

বাংলাদেশের শুরুটাও হয়েছে চ্যাম্পিয়নের মতোই। বিশ্বকাপের গেল দুই আসরের সেমিফাইনালিস্ট কোরিয়াকে উড়িয়ে দিয়েছে লাল-সবুজরা। খেলা শেষে বাংলাদেশের কোচ আব্দুল জলিল বলেন, কোরিয়ার মতো শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে দল জেতায় আমি অত্যন্ত আনন্দিত। ছেলেদের যেভাবে পরিকল্পনা দেয়া হয়েছিল সেটা তারা ম্যাটে বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে।

আগামীকাল বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া। এই ম্যাচেও জয়ের লক্ষ্যে খেলবে স্বাগতিকরা।

মিরপুরে শহীদ সোহরওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন। তিনি জাতীয় খেলা কাবাডিকে মন্ত্রণালয়ে গুরুত্বপূর্ণ ফেডারেশনের তালিকায় রেখেছেন।

এই খেলায় বাংলাদেশকে বিশ্বকাপে অংশগ্রহণের ইচ্ছা প্রকাশ করে বলেন,‌ জাতীয় খেলা কাবাডি বিশ্বকাপে খেলবে সেটাই আমাদের চাওয়া। মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমাদের সকল সহযোগিতা অব্যাহত থাকবে। ১১ বিদেশি দলের অংশগ্রহণে এই টুর্নামেন্টের প্রশংসা করে মন্ত্রী বলেন, একটি-দু’টি নয় ১১ বিদেশি দল নিয়ে টুর্নামেন্ট আয়োজন সহজ কাজ না। কাবাডি ফেডারেশন ধারাবাহিকভাবে এই কাজটি করছে। এটা সত্যি অসাধারণ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লকে ব্লকে
পুঁজিবাজার3 hours ago

পুঁজিবাজার থেকে ঋণ বিতরণের কাজ চলছে: সালমান এফ রহমান

দেশের পুঁজিবাজার থেকে ঋণ বিতরণ নিয়ে কাজ চলছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার5 hours ago

মঙ্গলবার লেনদেন চালু ৪ কোম্পানির

রের্কড ডেটের পর আগামীকাল মঙ্গলবার (২৮ মে) শেয়ার লেনদেন চালু হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

ইউনিলিভারের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪টি কোম্পানির মধ্যে ৮৪ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ইনডেক্স এগ্রো

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪ কোম্পানির মধ্যে ২৭৬টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

৯ কার্যদিবস পর সূচকের উত্থান, বেড়েছে লেনদেনও

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ইতিবাচক ধারায় লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায়...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

লেনদেনের শীর্ষে ইউনিলিভার কনজ্যুমার কেয়ার

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার8 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ মঙ্গলবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামী মঙ্গলবার (২৮ মে) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার9 hours ago

মঙ্গলবার স্পট মার্কেটে যাচ্ছে ৫ কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী মঙ্গলবার (২৮ মে) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার9 hours ago

শেয়ার কিনবেন আইএফআইসি ব্যাংকের মনোনীত পরিচালক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক পিএলসির মনোনীত পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার10 hours ago

দুই ঘন্টায় লেনদেন ২৩৭ কোটি টাকা

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার10 hours ago

ইউসিবির বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির (ইউসিবি) ঘোষিত ০৫ শতাংশ বোনাস লভ্যাংশে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার11 hours ago

স্ট্যান্ডার্ড সিরামিকের লোকসান বেড়েছে

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার11 hours ago

লোকসান কমেছে আমান কটনের

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আমান কটন ফাইবার্স লিমিটেড।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার23 hours ago

পুঁজিবাজার গতিশীল করতে সমন্বয় কমিটি গঠনের তাগিদ প্রধানমন্ত্রীর

দেশের পুঁজিবাজারের সকল সমস্যার দ্রুত সমাধানসহ গতিশীল ও কার্যকর বাজার গঠনে জোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে শিগগিরই...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসইসি কমিশনার তারিকুজ্জামানের শ্রদ্ধা

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) সদ্য নিয়োগপ্রাপ্ত কমিশনার ড. এটিএম তারিকুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

খান ব্রাদার্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২৩-ডিসেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খান ব্রাদার্স পিপি ওভেন...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

পুঁজিবাজারের মূলধন শিল্পায়নে বিনিয়োগ চায় এফবিসিসিআই

পুঁজিবাজারের মূলধন শিল্পায়নে বিনিয়োগ করতে সরকারি, বেসরকারি কোম্পানি ও শিল্পমালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআই এর সভাপতি মাহবুবুল...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৫৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৯টি কোম্পানির মোট ৫৭ কোটি ২১ লাখ ২২ হাজার টাকার শেয়ার লেনদেন...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮২টি কোম্পানির মধ্যে ৩২২ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

দরবৃদ্ধির শীর্ষে শমরিতা হসপিটাল

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮২ কোম্পানির মধ্যে ৩১টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ব্লকে
অর্থনীতি4 mins ago

ঘূর্ণিঝড়ের প্রভাবে কমেছে সবজির দাম

ব্লকে
জাতীয়18 mins ago

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে গেলেন পুলিশের ১৮০ সদস্য

ব্লকে
জাতীয়20 mins ago

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নতুন সচিব

ব্লকে
টেলিকম ও প্রযুক্তি33 mins ago

ঘূর্ণিঝড়ে অচল ১৫ হাজার মোবাইল টাওয়ার

ব্লকে
স্বাস্থ্য36 mins ago

ডেঙ্গু আক্রান্ত আরও ১৬ জন

ব্লকে
জাতীয়1 hour ago

দশ মাসে এডিপির ৪৯.২৬ শতাংশ বাস্তবায়ন

ব্লকে
জাতীয়1 hour ago

বিপিএটিসির রেক্টর হলেন সাঈদ মাহবুব খান

ব্লকে
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার তারিখ নির্ধারণ

ব্লকে
খেলাধুলা1 hour ago

মালয়েশিয়াকেও বড় ব্যবধানে হারালো বাংলাদেশ

ব্লকে
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

কারিগরি বোর্ডের দুই পরীক্ষা স্থগিত

ব্লকে
জাতীয়2 hours ago

খাদ্যমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বৈঠক

ব্লকে
আইন-আদালত2 hours ago

সানভীস বাই তনি শোরুম সিলগালা কেন অবৈধ নয়: হাইকোর্ট

ব্লকে
জাতীয়2 hours ago

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বিদ্যুৎহীন আড়াই কোটি গ্রাহক

ব্লকে
জাতীয়2 hours ago

বঙ্গবন্ধু সেতুর সংস্কারে ঠিকাদার নিয়োগ, ব্যয় ১২৮ কোটি টাকা

ব্লকে
আন্তর্জাতিক2 hours ago

চার জুনের মধ্যে স্যাটেলাইট উৎক্ষেপণের পরিকল্পনা উত্তর কোরিয়ার

ব্লকে
জাতীয়3 hours ago

শাহবাগ-মতিঝিল রুটে মেট্রোরেল চলাচল বন্ধ

ব্লকে
স্বাস্থ্য3 hours ago

করোনায় আক্রান্ত আরও ১৩ জন

ব্লকে
ব্যাংক3 hours ago

মুনাফা, খেলাপি ঋণ আদায়ে রূপালী ব্যাংকের বড় সাফল্য

ব্লকে
জাতীয়3 hours ago

২১০ কোটি টাকায় ৪০ হাজার টন সার কিনবে সরকার

ব্লকে
পুঁজিবাজার3 hours ago

পুঁজিবাজার থেকে ঋণ বিতরণের কাজ চলছে: সালমান এফ রহমান

ব্লকে
বিনোদন4 hours ago

সাধারণ সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে বাধা নেই

ব্লকে
জাতীয়4 hours ago

১৮ ঘণ্টা পর খুললো বঙ্গবন্ধু টানেল

ব্লকে
জাতীয়4 hours ago

ঢাকা থেকে দশ ফ্লাইট বাতিল

রাজশাহীতে জাল নোট নিয়ে আইএফআইসি ব্যাংকের কর্মশালা
কর্পোরেট সংবাদ4 hours ago

রাজশাহীতে জাল নোট নিয়ে আইএফআইসি ব্যাংকের কর্মশালা

ব্লকে
টেলিকম ও প্রযুক্তি4 hours ago

ঘূর্ণিঝড়ে উপকূলীয় অঞ্চলে তিন লাখ ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১