Connect with us

রাজধানী

বেইলি রোডের অগ্নিকাণ্ডে নিহত ৪৫ মরদেহের হস্তান্তর শুরু

Published

on

আমিরাতে

রাজধানীর বেইলি রোডে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৫ জন নিহত হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন রাত ২টার দিকে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। গতকাল রাতে লাগা এ আগুনে দগ্ধ ও আহত হয়েছে আরো ৭৫ জন। তাদের মধ্যে ২২ জনের অবস্থা বেশ আশঙ্কাজনক। এদিকে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর শুরু করেছে প্রশাসন। ভোর ৫টা ৪১ মিনিটে হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়।

বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার পর লাশ হস্তান্তরের জন্য নিহতদের স্বজনদের কাছে তথ্য চান প্রশাসন। স্বজনদের দেয়া তথ্য সংগ্রহসাপেক্ষ মরদেহ শনাক্তের পর লাশ হস্তান্তর শরু হয়। সর্বশেষ তথ্য পাওয়া পর্যন্ত ১৬ জনের তথ্য পেয়েছে ঢাকা জেলা প্রশাসন। রাতেই ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে নিহত ব্যক্তিদের সুরতহাল প্রতিবেদন তৈরি করে পুলিশ। এরপর মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

গতকাল বেইলি রোডের সাততলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর মধ্যে রয়েছে বেশ কয়েকটি রেস্তোরাঁ ও পোশাকের দোকান। ভবনের দ্বিতীয় তলায় আগুন লাগার পর তা ওপরের তলাগুলোয় ছড়িয়ে পড়ে। আতঙ্কিত হয়ে অনেকেই ওপরের দিকে উঠে যান। অনেকে আবার তাড়াহুড়ো করে নামতে গিয়ে আহত হন। তাদের মধ্যে বেশির ভাগকেই উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, গতকাল রাত ৯টা ৫০ মিনিটের দিকে ভবনটিতে থাকা একটি রেস্তোরাঁ থেকে আগুনের সূত্রপাত। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট তা নিয়ন্ত্রণে কাজ করে। পাশাপাশি উদ্ধারকাজে অংশ নেন বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা। রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। পরে ঘটনাস্থল থেকে তিনজনকে মৃত ও ৪২ জনকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, ‘ভবনটি থেকে ৭৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ২১ নারী, চার শিশু এবং বাকিরা পুরুষ। এছাড়া তিনজনকে মৃত ও ৪২ জনকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়েছে।’

তিনি বলেন, ‘যাদের মৃত্যু হয়েছে তারা কেউ দগ্ধ না; হয়তো সাফোকেশনে, অক্সিজেনের অভাবে মারা গেছেন। ভবনটির দ্বিতীয় তলা ছাড়া প্রতিটিতেই সিলিন্ডার রয়েছে, এমনকি সিঁড়ির রুমেও সিলিন্ডার ছিল, যা খুবই বিপজ্জনক।’

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া অনেকের দেহের বিভিন্ন অংশ পুড়ে গেছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ আশপাশের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজধানী

রাজধানীতে যেসব মার্কেট বন্ধ থাকবে বুধবার

Published

on

আমিরাতে

আমাদের প্রতিদিনই জরুরি প্রয়োজনে কোথাও না কোথাও যেতে হয়। আসুন জেনে নেই আজ বুধবার রাজধানীর কোনো কোনো এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে।

যেসব এলাকার দোকানপাট বন্ধ

বসুন্ধরা আবাসিক এলাকা, মধ্য এবং উত্তর বাড্ডা, জগন্নাথপুর, বারিধারা, সাঁতারকুল, শাহজাদপুর, নিকুঞ্জ-১, ২, কুড়িল, খিলক্ষেত, উত্তরখান, দক্ষিণখান, জোয়ার সাহারা, আশকোনা, বিমানবন্দর সড়ক ও উত্তরা থেকে টঙ্গী সেতু।

যেসব মার্কেট বন্ধ থাকবে

যমুনা ফিউচার পার্ক, নুরুনবী সুপার মার্কেট, পাবলিক ওয়ার্কস সেন্টার, ইউনিটি প্লাজা, ইউনাইটেড প্লাজা, কুশল সেন্টার, এবি সুপার মার্কেট, আমির কমপ্লেক্স, মাসকট প্লাজা।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে মঙ্গলবার

Published

on

আমিরাতে

বিভিন্ন প্রয়োজনে আমাদের মার্কেটে যেতে হয়। কিন্তু গিয়ে যদি দেখা যায় মার্কেট বন্ধ তাহলে মেজাজটাই খারাপ হয়ে যায়। তাই যে মার্কেটে যাচ্ছেন তা খোলা নাকি বন্ধ তা জেনে যাওয়াই ভালো। তাহলে জেনে নেই মঙ্গলবার রাজধানীর যেসব এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে।

যেসব এলাকার দোকানপাট বন্ধ থাকবে
মোহাম্মাদপুর, আদাবর, শ্যামলী, গাবতলী, মিরপুর স্টেডিয়াম, চিড়িয়াখানা, টেকনিক্যাল, কল্যাণপুর, আসাদগেট, ইস্কাটন, মগবাজার, বেইলি রোড, সিদ্ধেশ্বরী, মালিবাগের একাংশ, শাজাহানপুর, শান্তিনগর, শহীদবাগ, শান্তিবাগ, ফকিরারপুল, পল্টন, মতিঝিল, টিকাটুলি, আরামবাগ, কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, হাইকোর্ট ভবন এলাকা, রমনা শিশু পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, নিউমার্কেট।

বন্ধ থাকবে যেসব মার্কেট
মোহাম্মাদপুর টাউন হল মার্কেট, কৃষি মার্কেট, আড়ং, বিআরটিসি মার্কেট, শ্যামলী হল মার্কেট, মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, মাজার করপোরেট মার্কেট, মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স, বসুন্ধরা সিটি, শাহ আলী সুপার মার্কেট, মিরপুর স্টেডিয়াম মার্কেট, মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলী গার্ডেন সিটি, কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, সিটি হার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজী ভবন, পল্টন সুপার মার্কেট, স্টেডিয়াম মার্কেট-১ ও ২, গুলিস্তান কমপ্লেক্স, রমনা ভবন, খদ্দর মার্কেট, পীর ইয়ামেনি মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, আজিজ কো-অপারেটিভ মার্কেট, সাকুরা মার্কেট।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

এডিসের লার্ভা পেলেই জেল-জরিমানা: মেয়র আতিক

Published

on

আমিরাতে

আগামী ২৭ এপ্রিলের পর থেকে নগরের কোনো বাসাবাড়ি, অফিস আদালতে এডিস মশার লার্ভা পেলে জেল, জরিমানাসহ আইনগত সব ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (২২ এপ্রিল) রাজধানীর রুপনগরে ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসির মাসব্যাপী সচেতনতামূলক প্রচার অভিযানে গিয়ে তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, আগামী ২৭ তারিখ থেকে যার বাড়িতে এডিসের লার্ভা পাওয়া যাবে সঙ্গে সঙ্গেই মামলা, জরিমানা করা হবে। সরকারি অফিস ও সিটি করপোরেশনের অফিসও ছাড় পাবে না। টাকার পরিমাণ আগের চেয়ে আরও বাড়বে। আমাদের কেউ বাধ্য করবেন না।

তিনি বলেন, বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় দুই বাড়ির মাঝখানে ময়লা আর ময়লা, সবাই বলে আমি করি নাই, তাহলে কে করেন? কারা করেন? এডিস মশার জন্ম আমার আপনার বাড়িতেও স্বচ্ছ পানিতে হচ্ছে, তাই আমাদের প্রতিজ্ঞা করতে হবে নিজের ঘরবাড়ি নিজেরাই পরিষ্কার করা৷

এ সময় তিনি উপস্থিত এলাকাবাসীদের সঙ্গে স্লোগান ধরেন-তিন দিনে একদিন জমা পানি ফেলে দিন।

অনুষ্ঠানে ডেঙ্গু নিয়ন্ত্রণ টেস্টগুলো প্রতিটি ওয়ার্ডে করার পরামর্শ, ডেঙ্গু প্রতিরোধ কমিটি করার তাগিদ দেন উপস্থিত কীটতত্ত্ববিদরা।

একই দিনে উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ডে একযোগে মশা নিধন অভিযান শুরু হবে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে সোমবার

Published

on

আমিরাতে

সোমবার ছুটির দিন না হলেও রাজধানীর বেশ কয়েকটি এলাকার মার্কেট ও দোকানপাটের কর্মীদের সাপ্তাহিক ছুটি। এ কারণে সেসব মার্কেট-দোকান বন্ধ থাকবে। কিছু কিছু এলাকার দোকানপাট আবার বন্ধ থাকবে অর্ধদিবসের জন্য। চলুন জেনে নেওয়া যাক কোন কোন মার্কেট ও দোকানপাট সোমবার বন্ধ রয়েছে।

যেসব এলাকার মার্কেট বন্ধ

আগারগাঁও, তালতলা, শেরেবাংলা নগর, শেওড়াপাড়া, কাজীপাড়া, পল্লবী, মিরপুর-১০, মিরপুর-১১, মিরপুর-১২, মিরপুর-১৩, মিরপুর-১৪, ইব্রাহীমপুর, কচুক্ষেত, কাফরুল, মহাখালী, নিউ ডিওএইচএস, ওল্ড ডিওএইচএস, কাকলী, তেজগাঁও ওল্ড এয়ারপোর্ট এরিয়া, তেজগাঁও ইন্ডাস্ট্রিয়াল এরিয়া, ক্যান্টনমেন্ট, গুলশান-১, ২, বনানী, মহাখালী কমার্শিয়াল এরিয়া, নাখালপাড়া, মহাখালী ইন্টারসিটি বাস টার্মিনাল এরিয়া, রামপুরা, বনশ্রী, খিলগাঁও, গোড়ান, মালিবাগের একাংশ, বাসাবো, ধলপুর, সায়েদাবাদ, মাদারটেক, মুগদা, কমলাপুরের একাংশ, যাত্রাবাড়ীর একাংশ, শনির আখড়া, দনিয়া, রায়েরবাগ ও সানারপাড়।

অর্ধদিবস বন্ধ যেসব মার্কেট

পল্লবী সুপার মার্কেট, মিরপুর বেনারসি পল্লী, ইব্রাহীমপুর বাজার, ইউএই মৈত্রী কমপ্লেক্স, বনানী সুপার মার্কেট, ডিসিসি মার্কেট গুলশান-১ ও ২, গুলশান পিংক সিটি, মোল্লা টাওয়ার, আল-আমিন সুপার মার্কেট, রামপুরা সুপার মার্কেট, মালিবাগ সুপার মার্কেট, তালতলা সিটি করপোরেশন মার্কেট, কমলাপুর স্টেডিয়াম মার্কেট, গোরান বাজার, আবেদিন টাওয়ার, ঢাকা শপিং সেন্টার, আয়েশা মোশারফ শপিং কমপ্লেক্স, মিতালী অ্যান্ড ফ্রেন্ড সুপার মার্কেট।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে গেল বাস, প্রকৌশলী নিহত

Published

on

আমিরাতে

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের বাউন্ডারি ভেঙে ভেতরে ঢুকে গেছে রাইদা পরিবহনের একটি বাস। এ ঘটনায় সিভিল এভিয়েশনের সিনিয়র একজন প্রকৌশলী নিহত হয়েছেন। নিহত মাইদুল ইসলাম সিদ্দিকী সিভিল এভিয়েশনের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ছিলেন।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন চন্দ্র দাস।

তিনি বলেন, সকাল ১০টার দিকে রাইদা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে তৃতীয় টার্মিনালের নিরাপত্তা বাউন্ডারি ভেঙে ভেতরে ঢুকে যায়। এ সময় রাস্তা দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন সিভিল এভিশনের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার মাইদুল ইসলাম। তার মোটরসাইকেলটি রাইদা পরিবহনের বাসে নিচে চলে যায়। পরে তাকে গুরুতর অবস্থায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, মরদেহের সুরতহাল চলছে। এরপর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। ঘটনায় জড়িত বাসের চালক ও হেলপার পালিয়ে গেছে। বাসটি জব্দ করা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
আমিরাতে
পুঁজিবাজার30 seconds ago

রেকিট বেনকিজারের লেনদেন চালু রোববার

Central Insurance
পুঁজিবাজার8 mins ago

কাল স্পট মার্কেটে যাচ্ছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স

আমিরাতে
পুঁজিবাজার12 mins ago

ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের লভ্যাংশ ঘোষণায় কেন্দ্রীয় ব্যাংকের সম্মতি

আমিরাতে
পুঁজিবাজার17 mins ago

কোম্পানি সচিব নিয়োগ দিলো প্রাইম ফাইন্যান্স

আমিরাতে
পুঁজিবাজার26 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো জুট স্পিনার্স

আমিরাতে
পুঁজিবাজার28 mins ago

গ্লোবাল ইসলামী ব্যাংকের পর্ষদ সভার তারিখ পরিবর্তন

Beach Hatchery Ltd
পুঁজিবাজার32 mins ago

বিচ হ্যাচারির পর্ষদ সভার তারিখ নির্ধারণ

আমিরাতে
পুঁজিবাজার34 mins ago

এসবিএসি ব্যাংকের পর্ষদ সভার তারিখ পরিবর্তন

আমিরাতে
পুঁজিবাজার38 mins ago

এইচআর টেক্সটাইলের পর্ষদ সভার তারিখ ঘোষণা

আমিরাতে
পুঁজিবাজার49 mins ago

মূলধনভিত্তি শক্তিশালী করতে বন্ড ইস্যু করবে ইসলামী ব্যাংক

আমিরাতে
পুঁজিবাজার54 mins ago

ঢাকা ডাইংয়ের পর্ষদ সভা ৩০ এপ্রিল

আমিরাতে
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভার তারিখ জানালো হাওয়া ওয়েল টেক্সটাইলস

আমিরাতে
পুঁজিবাজার1 hour ago

আমরা টেকনোলজিসের পর্ষদ সভার তারিখ নির্ধারণ 

আমিরাতে
পুঁজিবাজার1 hour ago

বিডি থাই ফুডের পর্ষদ সভার তারিখ ঘোষণা

আমিরাতে
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভা করবে ইউনাইটেড পাওয়ার জেনারেশন

আমিরাতে
পুঁজিবাজার2 hours ago

দুই ঘণ্টায় লেনদেন ২৭৪ কোটি টাকা

আমিরাতে
পুঁজিবাজার2 hours ago

সেন্ট্রাল ফার্মার পর্ষদ সভা ৩০ এপ্রিল

আমিরাতে
জাতীয়2 hours ago

যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী

আমিরাতে
পুঁজিবাজার2 hours ago

ড্যাফোডিল কম্পিউটারসের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

আমিরাতে
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে সালভো কেমিক্যাল

আমিরাতে
পুঁজিবাজার2 hours ago

জিকিউ বলপেনের পর্ষদ সভার তারিখ ঘোষণা

আমিরাতে
পুঁজিবাজার2 hours ago

তিন প্রান্তিকের পর্ষদ সভার তারিখ জানালো একমি পেস্টিসাইড

আমিরাতে
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে মীর আক্তার

আমিরাতে
পুঁজিবাজার2 hours ago

সোনালী আঁশের পর্ষদ সভা ৩০ এপ্রিল

Pacific Denims
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো প্যাসিফিক ডেনিমস

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০