Connect with us

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের স্বল্প মুনাফায় কৃষি বিনিয়োগ বিতরণ

Published

on

পুঁজিবাজার

সোশ্যাল ইসলামী ব্যাংকের উদ্যোগে কক্সবাজারের ঈদগাঁও অঞ্চলের প্রায় একশত লবণ চাষীর মাঝে ৪ শতাংশ মুনাফায় কৃষি বিনিয়োগ বিতরণ করা হয়েছে। সম্প্রতি ঈদগাঁও এর প্রিন্স অব ঈদগাঁও কমিউনিটি সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে এই বিনিয়োগ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এই বিনিয়োগ বিতরণ করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক প্রধান সৈয়দ মোঃ সোহেল, মার্কেটিং এন্ড ব্র্যান্ড কমিউনিকেশন ডিভিশনের প্রধান মো: মনিরুজ্জামান, এসএমই এন্ড এগ্রিকালচারাল ফাইন্যান্স ডিভিশনের প্রধান সাদাত আহমাদ খান, কক্সবাজার শাখার ব্যবস্থাপক মোঃ সাইফুদ্দিন খালেদ, ঈদগাঁও শাখার ব্যবস্থাপক মোহাম্মদ মামুন রাজীব, কোর্টবাজার শাখার ব্যবস্থাপক এস. এম. মাশেকুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও লবণ চাষীবৃন্দ।

সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বলেন, গণমানুষের ব্যাংক সোশ্যাল ইসলামী ব্যাংক কৃষি বিনিয়োগের ওপর গুরুত্ব দিচ্ছে। তাই প্রতি বছর আমরা বিভিন্ন এলাকায় কৃষিতে বিনিয়োগ দিয়ে থাকি।

পর্যায়ক্রমে এই এলাকার সকল লবণ চাষীসহ দেশের অন্যান্য এলাকার কৃষকদের কাছেও এই বিনিয়োগ সুবিধা পৌঁছে দিয়ে দেশকে খাদ্যে স্বনির্ভর করতে সোশ্যাল ইসলামী ব্যাংক প্রত্যক্ষ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

পূবালী ব্যাংক থেকে বিকাশে টাকা আনা-নেয়ার সেবা চালু

Published

on

পুঁজিবাজার

দেশের অন্যতম বৃহত্তম বেসরকারি বাণিজ্যিক ব্যাংক পূবালী ব্যাংক পিএলসির সাথে বিকাশের দ্বিমুখী লেনদেন সেবা চালু হলো। ফলে ব্যাংকটির গ্রাহকরা এখন তাৎক্ষণিকভাবে বিকাশ অ্যাপ দিয়ে তাদের অ্যাকাউন্টে খরচ ছাড়াই ‘অ্যাড মানি’ বা টাকা আনতে পারছেন। পাশাপাশি, গ্রাহকরা বিকাশ থেকে পূবালী ব্যাংকে তার নিজের অ্যাকাউন্টে বা অন্য অ্যাকাউন্টেও তাৎক্ষণিক টাকা আনতে বা পাঠাতে পারছেন।

পূবালী ব্যাংকের রয়েছে দেশজুড়ে ৫০৪টি শাখা, ১৯০টি উপশাখা, ১৯টি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ও ৬৯ লক্ষাধিক গ্রাহক। বিকাশের বৃহত্তম অ্যাড মানি নেটওয়ার্কে পূবালী ব্যাংক যুক্ত হওয়ায় এই নিয়ে দেশের শীর্ষস্থানীয় ৪৫টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট থেকে খুব সহজেই বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তৈরি হলো। তেমনি বিকাশ থেকে ১৬টি ব্যাংকের অ্যাকাউন্টে তাৎক্ষণিক টাকা পাঠানোর সুবিধাও আরো বিস্তৃত হলো।

এই দ্বিমুখী লেনদেন সেবা পেতে প্রথমে গ্রাহককে বিকাশ অ্যাপের হোমস্ক্রিন থেকে ‘অ্যাড মানি’ অথবা ‘বিকাশ টু ব্যাংক’ আইকনে ট্যাপ করে ‘ব্যাংক অ্যাকাউন্ট’ অপশনে যেতে হবে। এরপর ‘পূবালী ব্যাংক পিএলসি’ নির্বাচন করে ব্যাংক অ্যাকাউন্টের প্রয়োজনীয় তথ্য দিয়ে বিকাশ অ্যাকাউন্টের সাথে লিংক করতে হবে। ‘অ্যাড মানি’ বা নিজের অ্যাকাউন্টে ‘বিকাশ টু ব্যাংক’ করার জন্য লিংক স্থাপনের ক্ষেত্রে ব্যাংকে নিবন্ধিত মোবাইল নম্বর ও বিকাশ নম্বর একই হতে হবে। তবে ‘অন্য অ্যাকাউন্ট’-এ ‘বিকাশ টু ব্যাংক’ করতে সরাসরি পূবালী ব্যাংক অ্যাকাউন্ট নম্বর টাইপ করলেই চলবে।

লিংক স্থাপন হয়ে গেলে একজন গ্রাহক বিকাশ অ্যাপের অ্যাড মানির মাধ্যমে পূবালী ব্যাংক অ্যাকাউন্ট থেকে যেকোনো সময় প্রয়োজন মতো বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারবেন। আবার ব্যাংকে না গিয়ে পূবালী ব্যাংকের যেকোন অ্যাকাউন্টে টাকা পাঠানোসহ ঋণের কিস্তি ইত্যাদি নানাবিধ সেবাও ‘বিকাশ টু ব্যাংক’-এর মাধ্যমে ঘরে বসেই নেয়া যাবে। লেনদেন সম্পন্ন হওয়ার পর গ্রাহক এসএমএসর মাধ্যমে নোটিফিকেশন পেয়ে যাবেন। উল্লেখ্য, অ্যাড মানি বা বিকাশ টু ব্যাংক, উভয় ক্ষেত্রেই বাংলাদেশ ব্যাংক নির্ধারিত লিমিট প্রযোজ্য হবে।

অ্যাড মানির মাধ্যমে পূবালী ব্যাংক অ্যাকাউন্ট থেকে বিকাশে টাকা এনে বিকাশের ৭ কোটি ৫০ লক্ষ ভেরিফায়েড রেজিস্টার্ড গ্রাহক সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পরিশোধ, অফলাইন-অনলাইন কেনাকাটার পেমেন্ট, বিভিন্ন প্রতিষ্ঠানে অনুদান, শিক্ষা প্রতিষ্ঠানের বেতন পরিশোধ, ই-টিকেটিং, বিভিন্ন অনলাইন নিবন্ধনের ফি পরিশোধসহ অসংখ্য সেবা খুব সহজেই নিতে পারছেন। পাশাপাশি, বিকাশ থেকে পূবালী ব্যাংকের অ্যাকাউন্টে টাকা পাঠানোর মাধ্যমে পূবালী ব্যাংকের পাই অ্যাপসের সকল সেবা গ্রহণ ও আর্থিক লেনদেনে গ্রাহকদের জন্য আরো স্বাধীনতা ও সক্ষমতা নিয়ে এলো এই দ্বিমুখী লেনদেনের সেবা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

বীমা সহজলভ্য করতে নগদের সঙ্গে গ্রীন ডেল্টার চুক্তি স্বাক্ষর

Published

on

পুঁজিবাজার

বীমা পরিষেবাগুলো সহজলভ্য এবং সাশ্রয়ী করতে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও নগদ লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর হয়েছে। গত ২০ ফেব্রুয়ারি হওয়া এ চুক্তিকে বাংলাদেশের সাধারণ বীমা শিল্পে একটি যুগান্তকারী পদক্ষেপ বলা হচ্ছে। একটি মোবাইল আর্থিক পরিষেবা প্রতিষ্ঠান এবং একটি নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মধ্যে এই ধরণের অংশীদারত্ব বাংলাদেশে প্রথম বলেও দাবি করা হচ্ছে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈনউদ্দীন আহমেদ বলেন, নগদের সঙ্গে এই অংশীদারত্বে আমরা রোমাঞ্চিত। কারণ, সাধারণ বীমা শিল্পে এমন অংশীদারত্বের নজির এটিই প্রথম। এই অংশীদারত্বের ফলশ্রুতিতে গ্রাহকরা এখন থেকে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের যেকোনো শাখায় নগদের মাধ্যমে তাদের প্রিমিয়াম পরিশোধ করতে পারবেন। অদূর ভবিষ্যতে, গ্রাহকরা ও জনসাধারণ খুব সহজেই নগদ অ্যাপ থেকে সরাসরি আমাদের বীমা পলিসি কিনতে সক্ষম হবে। আমরা আশা করি, এই অংশীদারত্ব ইন্স্যুরেন্স সেবাকে মানুষের কাছে আরও সহজলভ্য করে বীমা শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে একটি বড় ভূমিকা পালন করবে।

নগদের নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক বলেন, শুরু থেকেই নগদ সাধারণ মানুষের দৈনন্দিন কার্যক্রমকে ডিজিটাল প্ল্যাটফর্মে তুলে আনতে কাজ করে যাচ্ছে। সে লক্ষ্যে আরও বেশি মানুষকে ডিজিটাল লেনদেনে অভ্যস্থ করতে চাই। তারই অংশ হিসেবে গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের সঙ্গে অংশীদারত্বের চুক্তি করেছি আমরা। এই চুক্তির ফলে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষও নগদ থেকে সহজেই ইন্সুরেন্স প্রিমিয়াম প্রদান করতে পারবেন এবং স্মার্টাইজেশনের দিকে দেশ আরেকটু এগিয়ে যাবে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈনউদ্দীন আহমেদ এবং নগদের নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। এ ছাড়া গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের হেড অব ডিজিটাল বিজনেস মনিরুজ্জামান খান, ফিনান্স কন্ট্রোলার সৈয়দ আলিউল আহবাব, নগদ লিমিটেডের হেড অব ফিনান্সিয়াল ইনস্টিটিউশন মোহাম্মদ বায়েজিদ সহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত

Published

on

পুঁজিবাজার

সোশ্যাল ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকার একটি হোটেলে এ সম্মেলনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. আবুল বশর।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. আবুল বশর বলেন, এজেন্ট ব্যাংকিং কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য বাংলাদেশ ব্যাংক ২০১৭ সালে এজেন্ট ব্যাংকিং গাইডলাইন প্রণয়ন করেছে। সোশ্যাল ইসলামী ব্যাংক দক্ষতার সাথে এজেন্ট আউটলেট পরিচালনা করছে উল্লেখ করে তিনি বলেন এখন পর্যন্ত এখানে কোনো অপ্রত্যাশিত ঘটনা ঘটেনি। তিনি সোশ্যাল ইসলামী ব্যাংককে এজন্য ধন্যবাদ জানান।

সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বলেন, ব্যাংকের উপশাখা ও এজেন্ট আউটলেটের মধ্যে তেমন পার্থক্য নেই। এজেন্ট আউটলেট থেকেও গ্রাহকগণ বিনিয়োগ সুবিধা নিতে পারছেন। রেমিট্যান্স আহরণে এজেন্টরা অনেক ভালো করছে। গণ মানুষের ব্যাংক হিসেবে সোশ্যাল ইসলামী ব্যাংক সকল শ্রেণি-পেশার মানুষের জন্য বেশ কিছু সেবাপণ্য চালু করেছে। এজেন্ট আউটলেটের মাধ্যমে গ্রাহকগণ সহজেই এসব সেবা গ্রহণ করতে পারছেন।

এসময় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমান, এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান মো. মশিউর রহমানসহ বিভিন্ন বিভাগীয় প্রধানগণ। দেশব্যাপী বিস্তৃত ৩৭০টি এজেন্ট আউটলেটের প্রতিনিধিবৃন্দ সম্মেলনে উপস্থিত ছিলেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে সেলস ফেয়ার অনুষ্ঠিত

Published

on

পুঁজিবাজার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথমবারের মতো ‘সেলস ফেয়ারের’ আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ। ৩য় বর্ষ ২য় সেমিস্টারের ‘বিজনেস মার্কেটিং’ কোর্সের অ্যাসাইনমেন্টের অংশ হিসেবে বিভাগের ৫ম ব্যাচের (২০১৯-২০ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীরা এ মেলার আয়োজন করেছে।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা প্রাঙ্গণে এ মেলার আয়োজন করা হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক সাইফুল ইসলাম দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন।

পরবর্তীতে দুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া প্রমুখ মেলা পরিদর্শন করেন।

এদিকে মার্কেটিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম কবির প্রামানিক, সহকারী অধ্যাপক মো. মাজেদুল হক, ইবির সাবেক শিক্ষার্থী ও এএনএইচ এন্টারপ্রাইজ লিমিটেডের কর্ণধার মো. মোকাদ্দেস হানিফ টলিন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, কোর্স শিক্ষক ও মেলার তত্ত্বাবধায়ক প্রভাষক মো. রুহুল আমিন। সঞ্চালনা করেন বিভাগের তৃতীয় ব্যাচের শিক্ষার্থী নিশাত ও আরমান।

মার্কেটিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদ বলেন, মার্কেটিং বিভাগের এ সেলস ফেয়ার শিক্ষার্থীদের সেলসের বিষয়ে উৎসাহিত করবে। পাশাপাশি তারা হাতেকলমে শিক্ষা লাভ করবে।

ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, বাংলাদেশ তথা বিশ্বের মার্কেটিং ইতিহাসে সবচেয়ে দূর্লভ একটি ঘটনা বাংলাদেশের মানুষকে বোতলজাত পানি পানে আগ্রহী করে তোলা। বছরের পর বছর ধরে মার্কেটিং এর কাজ করার ফলেই এটি সম্ভব হয়েছে। তারমানে মার্কেটিং হল একটি দর্শন। সেলস আর মার্কেটিংয়ের পার্থক্য এখানেই। এসময় তিনি মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের বিদেশমুখী না হয়ে কিংবা সরকারি চাকরির পেছনে না ছুটে মার্কেটিয়ার হওয়ার পরামর্শ দেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সেরা ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ক্যাটাগরিতে দ্বিতীয় মিনিস্টার

Published

on

পুঁজিবাজার

২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০২৪ এ মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেড ‘সেরা ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান’ ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অধিকার করেছে। মেলার সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি, বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু) এমপির হাত থেকে পুরস্কারটি গ্রহণ করেন মিনিস্টার-মাইওয়ান গ্রুপের নির্বাহী পরিচালক মো. সামসুদ্দোহা শিমুল।

গত মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিকভাবে ২৮তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার সমাপনী ঘোষণা করা হয়। ২১ জানুয়ারি থেকে শুরু হওয়া রাজধানীর পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে মেলা শেষে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু) এমপি।

বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরও ছিলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম ও ইপিবির ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান। এছাড়াও উপস্থিত ছিলেন মিনিস্টার-মাইওয়ান গ্রুপের শো-রুম বিভাগের পরিচালক মাহমুদুর রহমান খান।

এই ব্যাপারে মিনিস্টার-মাইওয়ান গ্রুপের নির্বাহী পরিচালক মো. সামসুদ্দোহা শিমুল বলেন, মিনিস্টার গ্রুপ ক্রেতাদের কথা চিন্তা করে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। বাণিজ্য মেলাতেও তার ব্যতিক্রম ছিল না। ক্রেতাদের অভাবনীয় সাড়াই তা প্রমাণ করে। এই উৎসাহে পরবর্তী দিনে মিনিস্টার আরও বেশি কাজ করে যাবে গ্রাহকদের সুবিধার জন্য।

উল্লেখ্য, এবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০২৪ এ মিনিস্টারের তিনটি প্যাভিলিয়ন ছিল। উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিনিস্টার প্যাভিলিয়ন পরিদর্শন করেন এবং মিনিস্টারকে আন্তর্জাতিকভাবে পণ্য রপ্তানির ব্যাপারে তাগিদ দেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
পুঁজিবাজার
ধর্ম ও জীবন6 hours ago

এক বৈঠকে পুরো কোরআন মুখস্ত শোনালো রাহাতুল ইসলাম

পুঁজিবাজার
সারাদেশ7 hours ago

সুন্দরবনে পথ হারানো ৩১ পর্যটককে উদ্ধার

বিআইসিএমে চাকরির সুযোগ, বেতন প্রায় দুই লাখ
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 hours ago

ইউনিয়ন পরিষদ সচিব পদে চাকরির সুযোগ

গুচ্ছ ভর্তি পরীক্ষার সূচিতে ফের পরিবর্তন
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 hours ago

আগামীকাল শেষ হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 hours ago

জনবল নিয়োগ দেবে মেঘনা গ্রুপ

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 hours ago

ভিকারুননিসার গণিত শিক্ষককে সাময়িক বরখাস্ত

পুঁজিবাজার
জাতীয়7 hours ago

বাংলাদেশকে সমৃদ্ধ ও নিরাপদে রাখতে পুলিশ সচেষ্ট থাকবে: রাষ্ট্রপতি

পুঁজিবাজার
অর্থনীতি8 hours ago

হিলিতে পাঁচ বছরে ৮৫ লাখ টন পণ্য আমদানি

পুঁজিবাজার
জাতীয়8 hours ago

সুগন্ধা সৈকতের নাম ‘বঙ্গবন্ধু বিচ’ করার প্রস্তাব বাতিল

পুঁজিবাজার
খেলাধুলা8 hours ago

ফের সাকিব-তামিম মহারণ, ফাইনালে কুমিল্লা

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯