Connect with us

অন্যান্য

আর্থিক প্রতিষ্ঠান খাতের ঋণের ৩৩ শতাংশই খেলাপি

Published

on

নাফিজ সরাফত

দেশের ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানগুলোর খেলাপি ঋণও লাফিয়ে বাড়ছে। চলতি বছরের তিন মাসে (এপ্রিল থেকে জুন পর্যন্ত) আর্থিক প্রতিষ্ঠানগুলোর খেলাপি ঋণ ৮২২ কোটি টাকা বেড়েছে। গত জুন শেষে খেলাপি ঋণের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে প্রায় ২৫ হাজার কোটি টাকা। যা বিতরণ করা মোট ঋণের ৩৩ দশমিক ১৫ শতাংশ। বাংলাদেশ ব্যাংক সূত্রে এসব চিত্র উঠে এসেছে।

খাত সংশ্লিষ্টরা বলছেন, প্রায় দেড় ডজন প্রতিষ্ঠানের খেলাপি ঋণ উচ্চমাত্রায় রয়েছে। পাশাপাশি তারল্য সংকটে ভুগছে অধিকাংশ প্রতিষ্ঠান। ব্যাংকগুলোর সঙ্গে এসব প্রতিষ্ঠানগুলোকে তীব্র প্রতিযোগিতা করতে হচ্ছে। নানা অনিয়মের কারণে ভাবমূর্তি নষ্ট হওয়ায় আমানত পেতে সমস্যা হচ্ছে আর্থিক প্রতিষ্ঠানের। বাংলাদেশ ব্যাংকের তদারকির অভাবেও এ খাতের খেলাপি ঋণ বাড়ছে বলে জানান তারা।

বাংলাদেশ ব্যাংকের তথ্য বলছে, চলতি বছরের জুন প্রান্তিক শেষে আর্থিক প্রতিষ্ঠানের ঋণের স্থিতি ছিল ৭৪ হাজার ৫৩৪ কোটি টাকার। এসব ঋণের মধ্যে ২৪ হাজার ৭১১ কোটি টাকা খেলাপি বা মোট ঋণের ৩৩ দশমিক ১৫ শতাংশ খেলাপি। গত মার্চ প্রান্তিক শেষে ঋণ স্থিতি ছিল ৭৪ হাজার ৩৮৯ কোটি টাকা। সে সময়ে খেলাপি ঋণের পরিমাণ ছিল ২৩ হাজার ৮৮৯ কোটি টাকা বা মোট ঋণের ৩২ শতাংশ। সে হিসাবে তিন মাসের ব্যবধানে খেলাপি ঋণ বেড়েছে ৮২২ কোটি টাকা বা ৩ দশমিক ৪৪ শতাংশ।

গত বছরের সবশেষ প্রান্তিক ডিসেম্বর শেষে খেলাপি ঋণ ছিল ২১ হাজার ৫৬৭ কোটি টাকা বা মোট ঋণের ২৯ দশমিক ২৭ শতাংশ খেলাপি। সে হিসাবে ছয় মাসের ব্যবধানে খেলাপি ঋণ বেড়েছে ৩ হাজার ১৪৪ কোটি টাকা বা ১৪ দশমিক ৫৭ শতাংশ।

আলোচিত জুন প্রান্তিক শেষে আদায় অযোগ্য (মন্দ ঋণ) ঋণের স্থিতি দাঁড়িয়েছে ২১ হাজার ৩৩ কোটি টাকা বা মোট বিতরণকৃত ঋণের ২৮ দশমিক ২২ শতাংশ। মার্চে ছিল ২০ হাজার কোটি টাকা বা মোট বিতরণকৃত ঋণের ২৬ দশমিক ৯১ শতাংশ।

বলা হচ্ছে, ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের দুরবস্থার পেছনে অনেকাংশেই দায়ী বহুল আলোচিত ব্যক্তি প্রশান্ত কুমার (পি কে) হালদার। তিনি বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে যে অনিয়ম করেছেন, পুরো খাত এখন তার জের টানছে।

পি কে হালদার সংশ্লিষ্ট আর্থিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে পিপলস লিজিংয়ের খেলাপি ঋণের হার ৯৯ শতাংশ বা ১ হাজার ৯৬ কোটি টাকা, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (বিআইএফসি) খেলাপির হার ৯৬ দশমিক ৮৫ শতাংশ বা ৭৪৩ কোটি টাকা, ইন্টারন্যাশনাল লিজিংয়ের খেলাপি ঋণ ৯৪ দশমিক ৭৬ শতাংশ বা ৩ হাজার ৯১২ কোটি টাকা। আর পি কে হালদার সংশ্লিষ্ট এফএএস ফাইন্যান্সের খেলাপি ঋণ ৮৯ দশমিক ৫৬ শতাংশ বা ১ হাজার ৬৪৫ কোটি টাকা ও আভিভা ফাইন্যান্সের খেলাপি ঋণ ৭১ দশমিক ৭২ শতাংশ বা ১ হাজার ৯০২ কোটি টাকা।

এর বাইরে ফারইস্ট ফাইন্যান্সের খেলাপি ঋণ এখন ৯৪ দশমিক ৪১ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ৯২ দশমিক ৩৭ শতাংশ, ফার্স্ট ফাইন্যান্সের ৮৯ দশমিক ৪১ শতাংশ, প্রিমিয়ার লিজিংয়ের ৬৬ দশমিক ৭৪ শতাংশ, সিভিসি ফাইন্যান্সের ৫৯ দশমিক ৩৯ শতাংশ, মেরিডিয়ান ফাইন্যান্সের ৫৯ দশমিক ১৭ শতাংশ, আইআইডিএফসির ৫৮ দশমিক ৬৪ শতাংশ, হজ ফাইন্যান্সের ৫৭ দশমিক ৭৯ শতাংশ, ফিনিক্স ফাইন্যান্সের ৫৭ দশমিক ৭৯ শতাংশ, ন্যাশনাল ফাইন্যান্সের ৫৬ দশমিক ৮৬ শতাংশ, বে লিজিংয়ের ৫২ দশমিক ৮২ শতাংশ ও উত্তরা ফাইন্যান্সের ৫০ দশমিক ৪৮ শতাংশ। এরপরই খেলাপি ঋণে শীর্ষে আছে ইউনিয়ন ক্যাপিটাল, মাইডাস ফাইন্যান্স, ইসলামিক ফাইন্যান্স, প্রাইম ফাইন্যান্স, ইডকল এবং লংকাবাংলা ফাইন্যান্স।

আলোচিত এপ্রিল-জুন প্রান্তিক শেষে ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের আমানত বেড়ে দাঁড়িয়েছে ৪৫ হাজার ১১৬ কোটি টাকা। আগের প্রান্তিকে যা ছিল ৪৪ হাজার ৩০৪ কোটি টাকা। তবে আলোচিত তিন মাসেই আর্থিক প্রতিষ্ঠান ছেড়েছেন সাড়ে ৪৮ হাজারের বেশি ব্যক্তি আমানতকারী।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য

৫৭ বছর পর বিয়ের ভিডিও হাতে পেলেন দম্পতি

Published

on

নাফিজ সরাফত

বিয়ে হয়েছিল ১৯৬৭ সালে। আর এই ২০২৪ সালে এসে তাদের বিয়ের সেই ভিডিও হাতে পেলেন দম্পতি। সেটাও পেলেন কাকতালীয়ভাবে। সেই দম্পতির নাম আইলিন ও বিল টার্নবুল।

১৯৬৭ সালে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন। তারপর যৌবন পাড়ি দিয়ে এখন বার্ধক্যে পৌঁছে গেছেন তারা। যখন তাদের বিয়ে হয়েছিল তারা তখন থাকতেন স্কটল্যান্ডে। সেখানেই তাদের বিয়ে হয়। বিয়ের সময় একটি ভিডিও করা হয়েছিল। যেখানে তাদের বিয়ের নানা মুহূর্ত ধরা পড়েছিল।

সাধারণত বিয়ের ভিডিও বিয়ের পর এডিট হতে মাত্র কয়েকদিন লাগে। নবদম্পতিসহ পরিবার বন্ধু সবাই মিলে সে ভিডিও দেখার রেওয়াজ নতুন নয়। এ এক মন ভালো করা অভিজ্ঞতা।

ওই দম্পতিও সে সুযোগ পেয়েছিলেন। সেই সময় প্রজেক্টর ভাড়া করে বিয়ের ভিডিও দেখতে হতো। তারাও সেটাই করেছিলেন। যেটা ভুল হয়েছিল সেটা একবার দেখার পর ভিডিওটি নিজেদের কাছে রেখে দেওয়ার বদলে ভুল করে প্রজেক্টরের সঙ্গে তা প্রোজেক্টর যার কাছ থেকে ভাড়া নেওয়া হয়েছিল তার কাছে থেকে যায়। আর দম্পতিও বিয়ের পর চলে আসেন অস্ট্রেলিয়ায়। কারণ তারা অস্ট্রেলিয়ার বাসিন্দা। স্কটল্যান্ডের নন।

সে ভিডিও হাতে না পাওয়ার দুঃখ একটা সময় পর্যন্ত ছিল। তারপর তা আর পাওয়ার কোনো উপায় নেই বুঝে আস্তে আস্তে সময়ের সঙ্গে সেকথা ভুলেও যান তারা।

অস্ট্রেলিয়ার ব্রিসবেনের বাসিন্দা সেই কনে এখন ৭৭-এর বৃদ্ধা। তিনি একটি ফেসবুক গ্রুপে তাদের বিয়ের ছবি দেখে চমকে যান। বিষয়টি তার স্বামীকেও জানান।

তার স্বামী বিষয়টি দেখার পর তারা যোগাযোগ করার চেষ্টা করেন সামাজিকমাধ্যমে। এদিকে যিনি সেই ভিডিও তুলেছিলেন, তিনি এখন বৃদ্ধ। থাকেন স্কটল্যান্ডে।

তিনি তার যত ভিডিও তুলেছিলেন সব কটিকে ডিভিডি করতে শুরু করেছিলেন। তখনই তার সংগ্রহে থাকা এই বিয়ের ভিডিওটি তিনি দেখতে পান।

কার ভিডিও তা জানতে সেটি সামাজিকমাধ্যম ফেসবুকে পোস্ট করেন। সেই ছবি অস্ট্রেলিয়ায় বসে দেখতে পান দম্পতি। যোগাযোগের পর এই ভিডিওটির একটি ডিজিটাল ভার্সন তৈরি করে ওই দম্পতির কাছে পাঠিয়ে দেন বৃদ্ধ ফটোগ্রাফার।

বিয়ের ৫৭ বছর পর অবশেষে নিজেদের বিয়ের ছবি হাতে পেলেন ওই অস্ট্রেলীয় দম্পতি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

বন্যায় ক্ষতির পরিমাণ ১৪ হাজার ৪২১ কোটি টাকা: সিপিডি

Published

on

নাফিজ সরাফত

দেশে সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ১৪ হাজার ৪২১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি)।

রবিবার (৬ অক্টোবর) ধানমণ্ডিতে এক সংবাদ সম্মেলনে সিপিডির নির্বাহী পরিচালক ফাহমিদা খাতুন এ তথ্য জানান।

তিনি বলেন, কুমিল্লা, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুরসহ দক্ষিণ-পূর্বাঞ্চলে সাম্প্রতিক বন্যায় যে পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা জিডিপির দশমিক ২৬ শতাংশ।

ফাহমিদা খাতুন বলেন, সবচেয়ে বেশি ৫ হাজার ১৬৯ কোটি টাকার ক্ষতি হয়েছে কৃষি ও বন খাতে। এ ছাড়া অবকাঠামো খাতে ৪ হাজার ৬৫৩ কোটি টাকা এবং ঘরবাড়িতে ক্ষয়ক্ষতি হয়েছে ২ হাজার ৪০৭ কোটি টাকা।

তিনি বলেন, জেলা হিসাবে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে নোয়াখালীতে। সেখানে ক্ষয়ক্ষতির পরিমাণ ৪ হাজার ১৯১ কোটি টাকা। এরপর কুমিল্লায় ক্ষয়ক্ষতির পরিমাণ ৩ হাজার ৩৯০ কোটি টাকা।

সিপিডির নির্বাহী পরিচালক বলেন, নোয়াখালীতে ১৬ লাখ ৪৩ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে ক্ষতির পরিমাণ ৪ হাজার ১৯২ কোটি টাকা হলেও বরাদ্দ দেওয়া হয়েছে ১৪ কোটি ৯০ লাখ টাকা। অথচ সিলেটে সাড়ে ৯ হাজার মানুষ বন্যা আক্রান্ত হয়েছে। সেখানে ক্ষতির পরিমাণ ২০ কোটি ৫০ লাখ টাকা হলেও ত্রাণ বরাদ্দ দেওয়া হয়েছে ১৪ কোটি ৬০ লাখ টাকা।

এ ছাড়া ফেনীতে সর্বোচ্চ ১৬ কোটি ৬০ লাখ টাকা, কুমিল্লায় ১৪ কোটি ৯০ লাখ টাকা, হবিগঞ্জে ১৩ কোটি ৪০ লাখ টাকা, মৌলভীবাজারে ১৩ কোটি টাকা এবং চট্টগ্রামে ১১ কোটি ৮০ লাখ টাকার ত্রাণ গেছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন

Published

on

নাফিজ সরাফত

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসির ঢাকা উত্তর ও দক্ষিণ অঞ্চল এবং হেড অফিস নিয়ন্ত্রিত শাখাসমূহের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) ঢাকায় ব্যাংকের ট্রেনিং ইনস্টিটিউটে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো. আলী।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. আজিজুর রহমান।

এসময় মোহাম্মদ আবদুল মান্নান বলেন, সকল স্তরের কর্মীদের সক্রিয় অংশগ্রহণে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক দ্রুত ঘুরে দাঁড়াতে শুরু করেছে। তিনি বলেন, বর্তমানে ব্যাংকের খেলাপী বিনিয়োগ আদায় কার্যক্রমকে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার ফলে ইতোমধ্যে প্রায় ৫০০ কোটি টাকা দীর্ঘ দিনের অনাদায়ী বিনিয়োগ আদায় হয়েছে।

তিনি বলেন, ব্যাংকের সকল কার্যক্রমে শরীয়াহ পরিপালন, সুশাসন প্রতিষ্ঠা, সম্পদমান উন্নয়ন, নতুন হিসাব খোলা, বিনিয়োগ বিকেন্দ্রিকরণ, কৃষি, অতিক্ষুদ্র ও মাঝারি খাতসহ সরকারের অগ্রাধিকার খাতসমূহে বিনিয়োগ সম্প্রসারণের ব্যাপারে সকল শাখাকে নির্দেশনা দেয়া হয়েছে। মাকাসিদে শরীয়াহর আলোকে যে অঞ্চলের আমানত সে অঞ্চলে বিনিয়োগের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করে প্রান্তিক জনগোষ্ঠীর সার্বিক জীবনমান উন্নয়নে সক্রিয় ভূমিকা রাখতে ব্যবস্থাপকদের
পরামর্শ দেন।

ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মো. ইয়াহিয়া, উপব্যবস্থাপনা পরিচালক মো. সিরাজুল ইসলাম ও মো. আকমল হোসেন, ট্রেনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল মো. হাবিবুর রহমান, ঢাকা দক্ষিণের আঞ্চলিক প্রধান মো. আব্দুর রশিদ, ঢাকা উত্তরের আঞ্চলিক প্রধান খোন্দকার শামীম আহমেদসহ ৩৪জন শাখা ব্যবস্থাপক ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সম্মেলনে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

হাসপাতালে ভর্তি গবেষক ফরহাদ মজহার

Published

on

নাফিজ সরাফত

অসুস্থ বোধ করায় বিশিষ্ট লেখক, দার্শনিক, গবেষক ও বুদ্ধিজীবী ফরহাদ মজহারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করানো হয়।

বিষয়টি নিশ্চিত করে বেসরকারি সংস্থা উন্নয়ন বিকল্পের নীতিনির্ধারণী গবেষণার (উবিনিগ) পরিচালক সীমা দাস সিমু জানান, ফরহাদ মজহার বর্তমানে ওই হাসপাতালের মেডিসিন বিভাগে ডা. শফিকুর রহমানের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন।

তিনি আরও বলেন, ফরহাদ মজহার চার-পাঁচদিন ধরে জ্বরে ভুগছিলেন। আজ (শুক্রবার) সকালে বেশি অসুস্থ বোধ করায় দুপুরে তাকে হাসপাতালে নেওয়া হয়।

সীমা দাস সিমু আরও বলেন, চিকিৎসরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন ফরহাদ মজহার নিউমোনিয়ায় আক্রান্ত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা বাড়ালো ডিএনসিসি

Published

on

নাফিজ সরাফত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) হোল্ডিং ট্যাক্স রেয়াত ও সারচার্জ ব্যতীত ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) ডিএনসিসির জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‌ডিএনসিসি এলাকাধীন করদাতা, ব্যবসায়ীদের কর পরিশোধের সুবিধার্থে বকেয়াসহ চলতি ২০২৪-২০২৫ অর্থ বছরের চার কিস্তি হোল্ডিং ট্যাক্স একত্রে অনলাইনে পরিশোধ করা হলে হালসনের অর্থাৎ ২০২৪-২০২৫ অর্থ বছরের চার কিস্তির ওপর শতকরা দশভাগ রেয়াতের সময়সীমা এবং সারচার্জ ব্যতীত ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বর্ধিত করা হলো।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

নাফিজ সরাফত নাফিজ সরাফত
আইন-আদালত34 mins ago

চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের পুঁজিবাজারের বহুল আলোচিত-সমালোচিত পদ্মা ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফতের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা...

নাফিজ সরাফত নাফিজ সরাফত
অর্থনীতি59 mins ago

সোনালী লাইফের ৩৫৩ কোটি টাকা লুটপাটে শ্বশুর-জামাই, পাচার ৪৪ কোটি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দুর্নীতি, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা কোম্পানি সোনালী লাইফ ইন্স্যুরেন্সের তহবিল থেকে তছরুপ...

নাফিজ সরাফত নাফিজ সরাফত
পুঁজিবাজার1 hour ago

উত্তরা ফাইন্যান্সে কোম্পানি সচিব নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

নাফিজ সরাফত নাফিজ সরাফত
পুঁজিবাজার2 hours ago

বিএসইসির সুষ্ঠ নিরাপত্তা নিশ্চিতে সহায়তা করবে সশস্ত্র বাহিনী

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সঙ্গে বাংলাদেশ...

নাফিজ সরাফত নাফিজ সরাফত
পুঁজিবাজার3 hours ago

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে।...

নাফিজ সরাফত নাফিজ সরাফত
পুঁজিবাজার3 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে হাইডেলবার্গ মেটেরিয়াল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত হাইডেলবার্গ মেটেরিয়াল বাংলাদেশ পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের...

নাফিজ সরাফত নাফিজ সরাফত
পুঁজিবাজার3 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে এশিয়া ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে...

নাফিজ সরাফত নাফিজ সরাফত
পুঁজিবাজার4 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো জেএমআই সিরিঞ্জ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইস লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২১...

নাফিজ সরাফত নাফিজ সরাফত
পুঁজিবাজার18 hours ago

বিএসসির ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) দুই ট্যাংকারে পরপর অগ্নিকাণ্ডের ঘটনায় মানুষের মনে সন্দেহ তৈরি হতে পারে।...

নাফিজ সরাফত নাফিজ সরাফত
পুঁজিবাজার18 hours ago

‘শেয়ারাবাজারে বিনিয়োগের কারণে আমার আত্মহত্যা করতে হবে’

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারাবাজারে বিনিয়োগের কারণে আত্মহত্যা করতে হবে বলে মন্তব্য করেছেন এক বিনিয়োগকারী। শেয়ার করুন:- অর্থসংবাদে প্রকাশিত...

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

নাফিজ সরাফত
জাতীয়13 mins ago

পূজায় হামলার শঙ্কা নেই, সতর্ক অবস্থানে সব বাহিনী: আইজিপি

নাফিজ সরাফত
জাতীয়23 mins ago

ভারত ছেড়ে আরব আমিরাতে শেখ হাসিনা

নাফিজ সরাফত
আইন-আদালত34 mins ago

চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা

নাফিজ সরাফত
আইন-আদালত42 mins ago

এস আলম পরিবারের দেশত্যাগে নিষেধাজ্ঞা

নাফিজ সরাফত
অর্থনীতি59 mins ago

সোনালী লাইফের ৩৫৩ কোটি টাকা লুটপাটে শ্বশুর-জামাই, পাচার ৪৪ কোটি

নাফিজ সরাফত
পুঁজিবাজার1 hour ago

উত্তরা ফাইন্যান্সে কোম্পানি সচিব নিয়োগ

নাফিজ সরাফত
পুঁজিবাজার2 hours ago

বিএসইসির সুষ্ঠ নিরাপত্তা নিশ্চিতে সহায়তা করবে সশস্ত্র বাহিনী

নাফিজ সরাফত
জাতীয়2 hours ago

প্রথম মাসের বেতন ত্রাণ তহবিলে দিলেন উপদেষ্টা আসিফ

নাফিজ সরাফত
পুঁজিবাজার3 hours ago

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

নাফিজ সরাফত
পুঁজিবাজার3 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে হাইডেলবার্গ মেটেরিয়াল

নাফিজ সরাফত
পুঁজিবাজার3 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে এশিয়া ইন্স্যুরেন্স

নাফিজ সরাফত
জাতীয়4 hours ago

সেতু বিভাগের নতুন সচিব ফাহিমুল ইসলাম

নাফিজ সরাফত
অর্থনীতি4 hours ago

সামিট গ্রুপের চেয়ারম্যান আজিজ খানের ব্যাংক হিসাব স্থগিত

নাফিজ সরাফত
পুঁজিবাজার4 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো জেএমআই সিরিঞ্জ

নাফিজ সরাফত
জাতীয়5 hours ago

সাবেক এনবিআর চেয়ারম্যান নজিবুর গ্রেপ্তার

নাফিজ সরাফত
জাতীয়5 hours ago

পুলিশ সুপার পদমর্যাদার ৩০ কর্মকর্তাকে বদলি

নাফিজ সরাফত
অন্যান্য5 hours ago

আর্থিক প্রতিষ্ঠান খাতের ঋণের ৩৩ শতাংশই খেলাপি

narayan
জাতীয়14 hours ago

সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ আটক

নাফিজ সরাফত
অর্থনীতি15 hours ago

বসুন্ধরার চেয়ারম্যান ও এমডিসহ ৮ জনের ব্যাংক হিসাব জব্দ

নাফিজ সরাফত
আন্তর্জাতিক15 hours ago

হাজার বছরের পুরোনো বীজ থেকে যেভাবে জন্ম নিল রহস্যময় গাছ!

নাফিজ সরাফত
গণমাধ্যম16 hours ago

পচা খাবারের প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর

নাফিজ সরাফত
আন্তর্জাতিক16 hours ago

ভিসা কমিয়ে দেওয়ায় যেসব সমস্যার মুখোমুখি বাংলাদেশ-ভারত

নাফিজ সরাফত
অর্থনীতি16 hours ago

বাজারভিত্তিক হচ্ছে আর্থিক প্রতিষ্ঠানের সুদহার

নাফিজ সরাফত
জাতীয়16 hours ago

অন্তর্বর্তী সরকারের প্রধান লক্ষ্য বেকারত্ব কমিয়ে আনা: নাহিদ ইসলাম

নাফিজ সরাফত
জাতীয়17 hours ago

বায়ুদূষণ কমাতে ২০ বছরের বেশি পুরোনো বাস প্রত্যাহারে চিঠি

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১