Connect with us

পুঁজিবাজার

ডিএসইতে পিই রেশিও কমেছে ৩.৪৬ শতাংশ

Published

on

লভ্যাংশ

বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আলোচ্য সময়ে ডিএসইর পিই রেশিও কমেছে ৩ দশমিক ৪৬ শতাংশ।

ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বিদায়ী সপ্তাহের শুরুতে ডিএসইর পিই রেশিও ছিল ১০ দশমিক ৭০ পয়েন্টে। আর সপ্তাহ শেষে তা অবস্থান করছে ১০ দশমিক ৩৩ পয়েন্টে। ফলে সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও ০ দমমিক ৩৭ পয়েন্ট বা ৩ দশমিক ৪৬ শতাংশ কমেছে।

এর আগের সপ্তাহের (২২ থেকে ২৭ সেপ্টেম্বর) শুরুতে ডিএসইর পিই রেশিও ছিল ১০ দশমিক ৯১ পয়েন্টে। আর সপ্তাহ শেষে তা অবস্থান করছে ১০ দশমিক ৭০ পয়েন্টে। ফলে সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও ০ দশমিক ২১ পয়েন্ট বা ১ দশমিক ৯২ শতাংশ কমেছিল।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পুঁজিবাজার

লভ্যাংশ বিতরণ করেনি ১৪ কোম্পানি, চেয়ারম্যান-এমডিদের বিএসইসিতে তলব

Published

on

লভ্যাংশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪টি কোম্পানির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও কোম্পানি সচিবকে তলব করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সর্বশেষ হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করার পরেও তা বিতরণ না করার কারণে কোম্পানিগুলোকে বিএসইসিতে তলব করা হয়েছে। আগামী রবিবার (৬ অক্টোবর) সকাল ১০টায় সিকিউরিটিজ কমিশন ভবনের মিটিং রুমে এ সভা অনুষ্ঠিত হবে।

আজ শনিবার (৫ অক্টোবর) বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- লুব-রেফ বাংলাদেশ লিমিটেড, এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড, ফরচুন সুজ লিমিটেড, অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেড, দেশ গার্মেন্টস লিমিটেড, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, বিচ হ্যাচারি লিমিটেড, অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, লিবরা ইনফিউশন লিমিটেড, প্যাসিফিক ডেনিমস লিমিটেড এবং ইউনিয়ন ইন্স্যুরেন্স লিমিটেড।

বিএসইসি সূত্রে জানা গেছে, সর্বশেষ হিসাববছরে উল্লিখিত ১৪টি কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করে। কিন্তু লভ্যাংশ ঘোষণা করার পর নির্ধারিত সময়ের মধ্যে কোম্পানিগুলো তা শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণ করেনি। ফলে গত ২৬ সেপ্টেম্বর থেকে কোম্পানিগুলোকে ‘জেড’ ক্যাটাগরিতে স্থানান্তর করা হয়েছে। তবে সম্প্রতি কিছু কোম্পানি ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের প্রদান করার কারণে ‘জেড’ ক্যাটাগরি থেকে উন্নীত করা হয়েছে। তবে কি কারণে কোম্পানিগুলো নির্ধারিত সময়ের মধ্যে লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মধ্যে প্রদান করেনি, সভায় তার ব্যাখ্যা জানবে কমিশন। একইসঙ্গে কোম্পানিগুলোকে দ্রুত লভ্যাংশ বিতরণের নির্দেশ দেওয়া হবে। এরপরেও যদি কোম্পানিগুলো শেয়ারহোল্ডারদের লভ্যাংশ প্রদানে ব্যার্থ হয়, তাহলে সংশ্লিস্ট কোম্পানি পর্ষদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবে কমিশন। এই বার্তা দিতেই ১৪টি কোম্পানির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও কোম্পানি সচিবকে তলব করা হয়েছে।

যেসব কোম্পানি যথা সময়ে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ প্রদান করে না, সেসব কোম্পানি বিরুদ্ধে বিনিয়োগকারীদের দীর্ঘ দিনের অভিযোগ রয়েছে। কোম্পানিগুলো সাম্প্রতি সময়ে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ প্রদান না করার কারণে পুঁজিবাজারে বেশ নেতিবাচক প্রভাব পড়েছে। এরই ধরাবাহিকতায় নতুন কমিশন দায়িত্ব গ্রহণের পর বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার্থে অভিযোগগুলো কঠোর অবস্থান নেওয়ার উদ্যোগ নিয়েছে বিএসইসি।

এদিকে কোম্পানিগুলো কাছে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়েছে, আগামী ৬ অক্টোবর সকাল ১০টায় সিকিউরিটিজ কমিশন ভবনে আপনার কোম্পানির ঘোষিত লভ্যাংশ বিতরণের পরিস্থিতি সম্পর্কিত একটি সভা অনুষ্ঠিত হবে। সভায় সংশ্লিষ্ট কোম্পানির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক এবং কোম্পানি সচিবকে নির্ধারিত সময়ের মধ্যে প্রাসঙ্গিক নথি, দাখিল ও প্রস্তাবনাসহ উপস্থিত হতে অনুরোধ করা যাচ্ছে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

চট্টগ্রামে বিএসসির তেলবাহী জাহাজে আগুন, নিহত ১

Published

on

লভ্যাংশ

পুঁজিবাজারের তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) মালিকানাধীন এমটি ‘বাংলার সৌরভ’ নামে একটি তেলবাহী ট্যাংকারে আগুন লেগে একজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার রাত পৌনে ১টার দিকে বিএসসি’র মালিকানাধীন জাহাজ এমটি বাংলার সৌরভে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস, নৌ বাহিনী ও কোস্ট গার্ডের একাধিক টাগবোট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। রাত আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

বাংলার সৌরভ জাহাজে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। তার নাম সাদিক মিয়া (৬০)। তবে ওই নাবিক আগুনে পুড়ে মারা যায়নি। অগ্নিকা-ের পর নাবিকরা বঙ্গোপসাগরে লাফ দেয়। এরপর ৪৮ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। সাদিক মিয়ার অবস্থা আশঙ্কাজনক ছিল। তাাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার বাড়ি নোয়াখালী জেলায়। চট্টগ্রাম কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট শাকিব মেহবুব ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম কার্যালয়ের মোবিলাইজিং অফিসার কফিল উদ্দিন বাসস’কে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ‘বাংলার সৌরভ’ জাহাজটি বাংলাদেশ শিপিং করপোরেশনের তেল পরিবহনের ট্যাংকার। ১৯৮৭ সালে ডেনমার্কে নির্মিত হয়েছিল। জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহিনোঙরে অপেক্ষমাণ বড় ট্যাংকার থেকে অপরিশোধিত জ্বালানি তেল সংগ্রহ করে পতেঙ্গার বিভিন্ন ডিপোতে নিয়ে আসে। জাহাজটিতে অপরিশোধিত ১১ হাজার ৬শ’ মেট্রিক টন তেল ছিল। যা পরিশোধন করার জন্য মাদার ভ্যাসেল জাহাজ থেকে ডিসচার্জ করা হচ্ছিল। নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল মাসুদ ইকবাল জাহাজটির মাঝের ওপরের অংশ থেকে আগুনের সূত্রপাত বলে গণমাধ্যমকে জানান। এতে আগুন লাগার পর ৪৮ জন ক্রুর মধ্যে সবাইকে উদ্ধার করলেও হাসপাতালে ১ জনের মৃত্যু হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

সাপ্তাহিক রিটার্নে লোকসানে ২০ খাতের বিনিয়োগকারীরা

Published

on

লভ্যাংশ

বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর-০৩ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ২০ খাতে। এর ফলে এই ২০ খাতের বিনিয়োগকারীরা লোকসানে রয়েছে।

ইবিএল সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে সবচেয়ে বেশি দর কমেছে সিরামিক এবং কাগজ ও প্রকাশনা খাতে। বিদায়ী সপ্তাহে এই দুই খাতে দর কমেছে ৬ দশমিক ৬০ শতাংশ। ৫ দশমিক ৭০ শতাংশ দর কমে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভ্রমণ ও অবকাশ খাত। একই সময়ে ৪ দশমিক ৬০ শতাংশ দর কমে তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে আর্থিক খাত।

লোকসান হওয়া অন্য ১৬ খাতের মধ্যে- মিউচুয়াল ফান্ড খাতে ৪ দশমিক ৩০ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাতে ৪ দশমিক ২০ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানি খাতে ৪ দশমিক ১০ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতে ৩ দশমিক ৮০ শতাংশ, জেনারেল ইন্স্যুরেন্স খাতে ৩ দশমিক ৪০ শতাংশ, ব্যাংক খাতে ৩ দশমিক ১০ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ২ দশমিক ৭০ শতাংশ, সিমেন্ট খাতে ২ দশমিক ৭০ শতাংশ, বস্ত্র খাতে ২ দশমিক ৩০ শতাংশ, পাট খাতে ২ দশমিক ২০ শতাংশ, ট্যানারি খাতে ২ দশমিক ১০ শতাংশ, প্রকৌশল খাতে ১ দশমিক ৯০ শতাংশ, বিবিধ খাতে ১ দশমিক ২০ শতাংশ, সেবা ও আবাসন খাতে ১ শতাংশ, লাইফ ইন্স্যুরেন্স খাতে ০ দশমিক ৯০ শতাংশ এবং তথ্য ও প্রযুক্তি খাতে ০ দশমিক ৫০ শতাংশ দর কমেছে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

সপ্তাহজুড়ে ব্লকে ১০ কোম্পানির সর্বোচ্চ লেনদেন

Published

on

লভ্যাংশ

বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর – ০৩ অক্টোবর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে সর্বোচ্চ পরিমাণে লেনদেন হয়েছে ১০ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট। ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানগুলো হলো- ইসলামী ব্যাংক, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, এডিএন টেলিকম, ইফাদ অটোস, বিডি ফাইন্যান্স, ন্যাশনাল ব্যাংক, বেক্সিমকো, ইসলামী ইন্স্যুরেন্স, আলহাজ টেক্সটাইল এবং আইসিবি সোনালী ব্যাংক ওয়ান মিউচ্যুয়াল ফান্ড।

আলোচ্য সপ্তাহে ডিএসইর ব্লক মার্কেটে এই ১০ প্রতিষ্ঠানের মোট ৮৭ কোটি ৬৬ লাখ ৮০ হাজার টাকার।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইসলামী ব্যাংকের সবচেয়ে বেশি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সপ্তাহজুড়ে ব্লক মার্কেটে কোম্পানিটির ২৭ কোটি ৫৯ লাখ টাকার। সপ্তাহের শেষ কর্মদিবসে কোম্পানিটির শেয়ারদর ছিল ৬১ টাকা ৫০ পয়সায়।

ব্লক মার্কেটে দ্বিতীয় সর্বোচ্চ প্রগতী লাইফ ইন্স্যুরেন্সের ১৬ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির সর্বশেষ দর ছিল ২২৫ টাকা ৪০ পয়সা।

তৃতীয় সর্বোচ্চ এডিএন টেলিকমের ১৩ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির সর্বশেষ দর ছিল ১০৩ টাকা ৯০ পয়সা।

সপ্তাহজুড়ে ব্লক মার্কেটে লেনদেন হওয়া অন্য ৭টি প্রতিষ্ঠানের মধ্যে- ইফাদ অটোসের ৭ কোটি ৬২ লাখ ৪০ হাজার টাকার, বিডি ফাইন্যান্সের ৭ কোটি ৬০ লাখ ৪০ হাজার টাকার, ন্যাশনাল ব্যাংকের ৪ কোটি ১৪ লাখ ১০ হাজার টাকার, বেক্সিমকোর ৩ কোটি ৩৮ লাখ ৪০ হাজার টাকার, ইসলামী ইন্স্যুরেন্সের ৩ কোটি ১৬ লাখ ৩০ হাজার টাকার, আলহাজ টেক্সটাইলের ২ কোটি ২৪ লাখ ৯০ হাজার টাকার এবং আইসিবি সোনালী ব্যাংক ওয়ান মিউচ্যুয়াল ফান্ডের ১ কোটি ৯৬ লাখ ৬০ হাজার টাকার ইউনিট লেনদেন হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

সাপ্তাহিক দরপতনের শীর্ষে লিন্ডে বিডি

Published

on

লভ্যাংশ

বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর- ০৩ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬ কোম্পানির মধ্যে ৩৩১ টির শেয়ারদর কমেছে। তাতে সপ্তাহ শেষে দরপতনের শীর্ষে উঠে এসেছে লিন্ডে বাংলাদেশ লিমিটেড।

ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এ তথ্য উঠে এসেছে।

তথ্য মতে, বিদায়ী সপ্তাহে লিন্ডে বিডির শেয়ারদর আগের সপ্তাহের তুলনায় ২৪ দশমিক ২৯ শতাংশ কমেছে। সপ্তাহ শেষে কোম্পানিটির সমাপনী মূল্য ছিলো ১০০৯ টাকা ৩০ পয়সা।

দরপতনের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসা কাট্টালী টেক্সটাইলের শেয়ারদর কমেছে ২২ দশমিক ৩০ শতাংশ। আর শেয়ারের দাম ১৮ দশমিক ৬০ শতাংশ কমায় তালিকার তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে মিরাকল ইন্ডাস্ট্রিজ।

সাপ্তাহিক দর পতনের শীর্ষ তালিকায় স্থান পাওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে বে লিজিংয়ের ১৮ দশমিক ৪৮ শতাংশ, ওয়েস্টার্ন মেরিনের ১৭ দশমিক ৯৫ শতাংশ, ইন্দো বাংলা ফার্মার ১৭ দশমিক ৯২ শতাংশ, এ্যাসোসিয়েটেড অক্সিজেনের ১৭ দশমিক ৭৫ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ১৭ দশমিক ৩৯ শতাংশ, ন্যাশনাল টি কোম্পানির ১৭ দশমিক ১২ শতাংশ এবং ফরচুন সুজ লিমিটেডের ১৬ দশমিক ৬৭ শতাংশ শেয়ার দর কমেছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার15 mins ago

লভ্যাংশ বিতরণ করেনি ১৪ কোম্পানি, চেয়ারম্যান-এমডিদের বিএসইসিতে তলব

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪টি কোম্পানির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও কোম্পানি সচিবকে তলব করেছে নিয়ন্ত্রক সংস্থা...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার4 hours ago

চট্টগ্রামে বিএসসির তেলবাহী জাহাজে আগুন, নিহত ১

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) মালিকানাধীন এমটি ‘বাংলার সৌরভ’ নামে একটি তেলবাহী...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার5 hours ago

সাপ্তাহিক রিটার্নে লোকসানে ২০ খাতের বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর-০৩ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ২০ খাতে।...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার5 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ৩.৪৬ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার9 hours ago

সপ্তাহজুড়ে ব্লকে ১০ কোম্পানির সর্বোচ্চ লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর – ০৩ অক্টোবর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার9 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে লিন্ডে বিডি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর- ০৩ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার10 hours ago

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৩২ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর- ০৩ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার10 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে ইসলামী ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর- ০৩ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬ কোম্পানির...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার1 day ago

বিনিয়োগকারীদের মূলধন কমেছে সাড়ে ১৩ হাজার কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন অস্বস্তিতে বিদায়ী সপ্তাহ পার করেছে দেশের শেয়ারবাজার। সপ্তাহজুড়ে (২৯ সেপ্টেম্বর-০৩ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার2 days ago

বিএসইসি চেয়ারম্যানকে শনিবারের মধ্যে পদত্যাগের আল্টিমেটাম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদকে আগামী শনিবারের...

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লভ্যাংশ
পুঁজিবাজার15 mins ago

লভ্যাংশ বিতরণ করেনি ১৪ কোম্পানি, চেয়ারম্যান-এমডিদের বিএসইসিতে তলব

লভ্যাংশ
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

ইবির এএসএম স্টুডেন্টের আত্মপ্রকাশ

লভ্যাংশ
কর্পোরেট সংবাদ3 hours ago

ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত

লভ্যাংশ
রাজনীতি3 hours ago

অন্তর্বর্তী সরকারকে যৌক্তিক সময় দিতে চাই: জামায়াত আমির

লভ্যাংশ
রাজনীতি4 hours ago

প্রধান উপদেষ্টার কাছে নির্বাচনী রোড ম্যাপ চেয়েছি: ফখরুল

লভ্যাংশ
জাতীয়4 hours ago

দুর্গাপূজায় সারাদেশে দুই লাখ আনসার মোতায়েন

লভ্যাংশ
পুঁজিবাজার4 hours ago

চট্টগ্রামে বিএসসির তেলবাহী জাহাজে আগুন, নিহত ১

লভ্যাংশ
প্রবাস4 hours ago

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৬০২ অভিবাসী আটক

লভ্যাংশ
জাতীয়4 hours ago

আমরা মাঠে আছি, নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন: সেনাপ্রধান

লভ্যাংশ
টেলিকম ও প্রযুক্তি4 hours ago

মনিটাইজেশন আরও সহজ করছে ফেসবুক

লভ্যাংশ
পুঁজিবাজার5 hours ago

সাপ্তাহিক রিটার্নে লোকসানে ২০ খাতের বিনিয়োগকারীরা

লভ্যাংশ
জাতীয়5 hours ago

বাংলাদেশের সোনার খনি হচ্ছে ইলিশ সম্পদ: মৎস্য উপদেষ্টা

লভ্যাংশ
পুঁজিবাজার5 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ৩.৪৬ শতাংশ

লভ্যাংশ
জাতীয়5 hours ago

চলতি মাসেই হজ প্যাকেজ ঘোষণা: ধর্ম মন্ত্রণালয়

লভ্যাংশ
স্বাস্থ্য5 hours ago

বিশ্বের ১৩০টিরও বেশি দেশে চলছে ডেঙ্গুর প্রকোপ

লভ্যাংশ
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

এশিয়ায় সর্বনিম্ন বেতন বাংলাদেশের প্রাথমিক শিক্ষকদের

লভ্যাংশ
আন্তর্জাতিক5 hours ago

বিশ্বে সবচেয়ে বেশি সোনা আছে যে ১০ দেশে

লভ্যাংশ
রাজনীতি6 hours ago

যমুনায় বিএনপির ৬ সদস্যের প্রতিনিধিদল

লভ্যাংশ
জাতীয়6 hours ago

বৈরী আবহাওয়ায় ৬ রুটে নৌ চলাচল বন্ধ ঘোষণা

লভ্যাংশ
রাজনীতি6 hours ago

বিরাজনীতিকরণ দেখতে চাই না: ফখরুল

লভ্যাংশ
জাতীয়6 hours ago

আট মাসে বজ্রপাতে ২৯৭ জনের মৃত্যু

লভ্যাংশ
অর্থনীতি7 hours ago

ব্যাংক নোট থেকে বাদ দেওয়া হতে পারে শেখ মুজিবের ছবি

লভ্যাংশ
জাতীয়8 hours ago

ডিবিতে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না: মল্লিক

লভ্যাংশ
জাতীয়8 hours ago

রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

লভ্যাংশ
পুঁজিবাজার9 hours ago

সপ্তাহজুড়ে ব্লকে ১০ কোম্পানির সর্বোচ্চ লেনদেন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১