Connect with us

পর্যটন

সাজেক ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা

Published

on

বিএসইসি

রাঙ্গামাটি এবং এর পাশ্ববর্তী এলকার সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আগামীকাল ৪ অক্টোবর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাজেক ভ্যালিতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে রাঙ্গামাটি জেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা সংক্রান্ত এই নির্দেশনা জারি করেছেন রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম।

জেলা ম্যাজিষ্ট্রেট স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, রাঙ্গামাটির সাজেক এবং এর পাশ্ববর্তী এলকার আইনশৃঙ্খলার সার্বিক পরিস্থিতি এবং এসব এলাকায় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে আগামীকাল ৪ অক্টোবর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাজেক ভ্যালিতে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হলো।

এ বিষয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বাসসকে জানান, রাঙ্গামাটির সাজেকসহ পাশ্ববর্তী এলাকার সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পর্যটকদের সাজেক ভ্রমণে যাওয়ার বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিরুৎসাহিত করা হচ্ছে। আগামীকাল ৪ অক্টোবর শুক্রবার থেকে এই নির্দেশনা কার্যকর হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

চিকিৎসার প্রয়োজন ছাড়া বাংলাদেশিদের ভিসা দেবে না ভারত!

Published

on

বিএসইসি

বাংলাদেশের রাজনৈতিক পট পরিবর্তনের পর ভারতীয় ভিসা পেতে বিলম্ব হচ্ছে। এ নিয়ে বাংলাদেশে গত আগস্টে বিক্ষোভ দেখা গেলেও তাতে পরিবর্তন আসেনি। এমন পরিস্থিতিতে বাংলাদেশের নাগরিকদের ভারতীয় ভিসা দেয়ার বিষয়ে অবস্থান স্পষ্ট করেছে নয়াদিল্লি।

জানা যায়, আপৎকালীন ও চিকিৎসার প্রয়োজন ছাড়া আপাতত বাংলাদেশি নাগরিকদের ভিসা দেয়া হবে না। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে এমন তথ্যই বলা হয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে মুখপাত্র রণধীর জয়সওয়াল বলেন, আপাতত বাংলাদেশিদের কেবল চিকিৎসা ও জরুরি প্রয়োজনে ভিসা দেওয়া হচ্ছে। যখন বাংলাদেশের পরিস্থিতি স্বাভাবিক হবে, তখন পূর্ণমাত্রায় কাজ শুরু হবে এবং ভিসা প্রদানও স্বাভাবিক হবে।

গত অগস্টে বাংলাদেশে শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই বন্ধ ছিল ভারতের ভিসা পরিষেবা। ভারতীয় দূতাবাসের বহু কর্মীকে ভারতে ফিরিয়ে নেওয়া হয়। পরে সেপ্টেম্বর থেকে আবার জরুরি ভিত্তিতে পরিষেবা দেওয়া শুরু হয় ভিসা আবেদন কেন্দ্রগুলোতে।

এদিকে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র জানিয়েছে, প্রাথমিকভাবে ভিসা সেন্টার খুলছে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, সিলেট ও খুলনায়। তবে এখনই সবাই ভিসা পাবে না। শুধু যারা চিকিৎসার জন্য আবেদন করবে, তাদেরই জরুরি ভিত্তিতে দেওয়া হবে অগ্রাধিকার।

এছাড়া সাম্প্রতিক এক বিজ্ঞপ্তিতে ভারত জানিয়েছে, তাদের মতে বাংলাদেশের পরিস্থিতি এখনো স্বাভাবিক নয়। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হলে ভিসা প্রদানের বিষয়টিও আবার আগের মতো হয়ে যাবে। আপাতত শর্তসাপেক্ষে বাংলাদেশিদের ভিসা প্রদান করা হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পর্যটন

বান্দরবান ভ্রমণে পর্যটকদের জন্য ২০ শতাংশ ছাড়

Published

on

বিএসইসি

বান্দরবানে ঝিমিয়ে পড়া পর্যটনশিল্পকে চাঙা করার লক্ষ্যে অভ্যন্তরীণ পরিবহনের ভাড়া ২০ শতাংশ কমানো হয়েছে। আজ রোববার এক সংবাদ সম্মেলনে পরিবহন মালিক সমিতির নেতারা ভাড়া কমানোর ঘোষণা দেন। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত এই ২০ শতাংশ ছাড় কার্যকর থাকবে বলে জানিয়েছেন তাঁরা।

রোববার সকাল সাড়ে ১০টায় বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন পরিবহন মালিক সমিতির সভাপতি নাসিরুল আলম, সাধারণ সম্পাদক নেজাম চৌধুরী।

সংবাদ সম্মেলনে পরিবহননেতারা বলেন, করোনাভাইরাসের অতিমারিসহ নানা পরিপ্রেক্ষিতে পাঁচ বছর ধরে জেলায় পর্যটকশূন্যতা বিরাজ করছে। জেলার অধিকাংশ মানুষ পর্যটন খাতের ওপর নির্ভরশীল হওয়ায় তাঁরা বিপাকে পড়েছেন। সবচেয়ে বেশি বিপাকে রয়েছেন খাতের মালিক ও শ্রমিকেরা। জেলায় পর্যটক পরিবহনে এক হাজারের মতো মানুষ নিয়োজিত; যাঁরা জিপ, মাইক্রোবাসসহ বিভিন্ন ধরনের যানবাহনের চালক ও সহকারী। পর্যটক না থাকায় তাঁরা কর্মসংস্থান হারাচ্ছেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, জেলার রুমা ও রোয়াংছড়ি উপজেলার দুর্গম এলাকায় কিছু সমস্যা থাকলেও অন্য এলাকাগুলোতে এখন পর্যটক ভ্রমণে কোনো ধরনের সমস্যা নেই। পর্যটকেরা যেকোনো সময়ে যেকোনো স্থানে নিরাপদে ঘুরে বেড়াতে পারেন। বিষয়টি অনেকেই জানেন না। তাই পর্যটকদের উৎসাহিত করতে পরিবহনভাড়ায় ছাড় দেওয়া হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

প্রত্নতত্ত্ব নিদর্শনগুলো পর্যবেক্ষণ করে নীতিমালা প্রণয়ন করা হবে: আসিফ নজরুল

Published

on

বিএসইসি

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, নজরদারির সময় এসেছে। প্রত্ন নিদর্শনের জায়গা বেদখলের বিষয়ে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। একইসঙ্গে লালবাগ কেল্লাকে ওয়ার্ল্ড হেরিটেজ সাইটে অন্তর্ভুক্তির চেষ্টা চলছে বলেও জানান তিনি।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে মুন্সিগঞ্জ সদরের ইদ্রাকপুর কেল্লা, বাবা আদম মসজিদসহ বিভিন্ন প্রত্ন নিদর্শন পরিদর্শনে এসে এ কথা বলেন ড. আসিফ নজরুল।

উপদেষ্টা আসিফ নজরুল বলেন, ‘সপ্তাহের অন্যদিন ঘুরে দেখার সুযোগ হয় না। আমি চিন্তা করেছি শুক্রবার দেশের প্রত্নতত্ত্ব নিদর্শনগুলো ঘুরে দেখবো। এটি সারাদেশে এত বেশি…মুন্সিগঞ্জের ইদ্রাকপুর কেল্লা রয়েছে, নারায়ণগঞ্জ একটি কেল্লা রয়েছে। এছাড়া লালবাগ কেল্লাকে আমরা ওয়ার্ল্ড হেরিটেজ সাইটে অন্তর্ভুক্ত করার জন্য চেষ্টা করছি। ভাবছি এখানে সংরক্ষণের প্রয়োজনীয়তা কী কী আছে, তা নিজের চোখে না দেখলে সংরক্ষণের নীতিমালা ঠিক করা যাবে না। এ বিষয়ে আমাদের নজরদারির সময় এসেছে।’

তিনি আরও বলেন, ‘বিভিন্ন অঞ্চলে উদ্ধারকৃত নিদর্শন সেখানে রাখা সম্ভব হয় না। অনেকগুলোর জাতীয় পর্যায়ে গুরুত্ব রয়েছে। যেসব জায়গা বেদখল হয়েছে সেগুলোর বিষয়ে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।’

এসময় প্রত্নতত্ত্ব অধিদপ্তরের ঢাকা বিভাগীয় আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সকালে মুন্সিগঞ্জ সদরের ইদ্রাকপুর কেল্লা, বাবা আদম মসজিদ, টঙ্গিবাড়ীর নাটেশ্বর বৌদ্ধবিহার, সোনারং জোড় মঠসহ বিভিন্ন ঐতিহাসিক প্রত্নতত্ত্ব নিদর্শন সরেজমিন ঘুরে দেখেন ড. আসিফ নজরুল।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পর্যটন

বিশ্বজুড়ে পর্যটনের সেরা ১০ দেশ

Published

on

বিএসইসি

ভ্রমণ ও পর্যটনের জন্য ২০২৪ সালে বিশ্বের সেরা দেশ যুক্তরাষ্ট্র। সম্প্রতি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম (ডব্লিউইএফ) প্রকাশিত এক তালিকায় এই তথ্য উঠে এসেছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়, গত মে মাসে তালিকাটি প্রকাশ করে ডব্লিউইএফ। তালিকার সেরা ১০টি দেশের মধ্যে ৬টিই ইউরোপের।

তালিকায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে আছে স্পেন। জাপানের অবস্থান তৃতীয়। ফ্রান্স চতুর্থ। অস্ট্রেলিয়া আছে পঞ্চম স্থানে।

জার্মানির অবস্থান ষষ্ঠ। যুক্তরাজ্য আছে সপ্তম অবস্থানে। অষ্টম স্থানে রয়েছে চীনের নাম। ইতালির অবস্থান নবম। আর ১০ম স্থানে আছে সুইজারল্যান্ড।

তালিকাটি করার ক্ষেত্রে অবকাঠামো, প্রাকৃতিক সম্পদ, টেকসই, সাশ্রয়ী, শ্রমিকের প্রাপ্যতাসহ কয়েকটি মানদণ্ডকে বিবেচনায় নেওয়া হয়।

এ ছাড়া হোটেলগুলোর ব্যবসা, বিমানবন্দর, আকর্ষণের জায়গা, উড়োজাহাজ সংস্থা—এসব বিষয়ও বিবেচিত হয়।

প্রতিবেদনে ইউরোপ মহাদেশকে আন্ত–আঞ্চলিক ভ্রমণপ্রবাহ–সমৃদ্ধ একটি প্রাণোচ্ছল গন্তব্য হিসেবে উল্লেখ করা হয়। এর কারণ হিসেবে সেখানকার ট্রেন যোগাযোগব্যবস্থা ভালো হওয়া, দৃঢ় অর্থনীতি, ইউরো ও পাউন্ডের শক্তিশালী অবস্থাকে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া আরেকটি কারণ হলো, শক্তিশালী পাসপোর্ট।

বিশ্বের শক্তিশালী পাসপোর্টের তালিকায় ইউরোপের অনেক দেশের নাম রয়েছে। প্রতিবছর বিশ্বের শক্তিশালী পাসপোর্টের তালিকা প্রকাশ করে হ্যানলি সূচক (ইনডেক্স)। সূচকে ২০২৪ সালে ছয়টি দেশ যৌথভাবে প্রথম স্থানে উঠে এসেছে। এগুলো হলো ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, সিঙ্গাপুর ও স্পেন। এর মধ্যে সিঙ্গাপুর বাদে অপর পাঁচটি দেশের নাম ডব্লিউইএফ প্রকাশিত ভ্রমণের জন্য সেরা ১০ দেশের তালিকায় আছে। ভ্রমণের দিক থেকে সিঙ্গাপুরের অবস্থান ১৩তম।

করোনা মহামারি চলাকালে বিশ্বের অনেক দেশ কঠোর বিধিনিষেধ আরোপ করেছিল। নিজেদের সীমান্ত বন্ধ করে দিয়েছিল।

করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করলে ভ্রমণ নিষেধাজ্ঞাগুলো শিথিল করা হয়। তবে অন্যান্য অঞ্চলের তুলনায় এশিয়ার পর্যটনশিল্প–সমৃদ্ধ দেশগুলোতে ভ্রমণনিষেধাজ্ঞা দেরিতে প্রত্যাহার হয়। তবে এখন এই সমস্যা না থাকায় গত কয়েক বছরের তুলনায় ২০২৪ সালে বিশ্বের পর্যটন খাতে বেশি প্রবৃদ্ধির আশা করা হচ্ছে।

জাপানের ক্ষেত্রে কথাটি সত্য বলে প্রমাণিত হয়েছে। ভ্রমণের জন্য সেরা দেশের তালিকায় তৃতীয় অবস্থানে থাকা জাপানে করোনা-পরবর্তী সময়ে পর্যটন খাত সমৃদ্ধি অর্জন করেছে। চলতি বছরের মার্চ ও এপ্রিল উভয় মাসে ৩০ লাখের বেশি (প্রতি মাসে) বিদেশি পর্যটক জাপানে ভ্রমণ করেছেন।

সেরা ১০ দেশের তালিকায় অষ্টম স্থানে থাকা চীন পর্যটকদের ভ্রমণ প্রক্রিয়া সহজ করতে কিছু পদক্ষেপ নিয়েছে। গত মার্চ মাসে আয়ারল্যান্ড, সুইজারল্যান্ড, নেদারল্যান্ডসসহ কয়েকটি ইউরোপীয় দেশের বাসিন্দাদের জন্য ভিসার বাধ্যবাধকতা তুলে দিয়েছে দেশটি।

মার্কিন নাগরিকদের জন্যও চীন ভ্রমণ আগের থেকে অনেক সহজ করা হয়েছে। ভ্রমণ ভিসা পেতে তাদের এখন আর ভ্রমণবৃত্তান্ত কিংবা হোটেল বুকিংয়ের প্রমাণ দিতে হয় না।

সেরা ১০ দেশের তালিকায় স্থান পাওয়া উত্তর আমেরিকা মহাদেশের একমাত্র দেশ যুক্তরাষ্ট্র। অল্পের জন্য সেরা দশে ঢুকতে পারেনি প্রতিবেশী দেশ কানাডা। তালিকায় দেশটি ১১তম স্থানে আছে।

ডব্লিউইএফ যুক্তরাষ্ট্রকে ‘পরিণত’ পর্যটন বাজার হিসেবে অভিহিত করেছে। এর মানে হলো, ভ্রমণকারীদের জন্য প্রয়োজনীয় অবকাঠামো দেশটিতে আছে। যেমন বিভিন্ন শহরের মধ্যে আকাশপথে যোগাযোগের ব্যবস্থা, পর্যটনস্থলে ট্যুর গাইড, ভাড়া করা গাড়ি, হোটেল কক্ষ, মানচিত্রের মতো প্রয়োজনীয় সেবা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পর্যটন

বিশ্ব পর্যটন দিবস আজ 

Published

on

বিএসইসি

আজ বিশ্ব পর্যটন দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হবে দিবসটি। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডসহ বিভিন্ন সংস্থা।

দিবসটির এবারের প্রতিপাদ্য- ‘পর্যটন শান্তির সোপান’। পর্যটনের ভূমিকা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিসহ সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক উপযোগিতাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া এই দিবসের লক্ষ্য।

ভ্রমণপিপাসুরা বলছেন, স্পটগুলো পর্যটকদের কাছে নিরাপদ করে তুলে ধরতে পারলেই দেশের পর্যটন খাত আরও সমৃদ্ধ হবে। এমনকি দেশের বাইরে থেকেও আমাদের দেশে প্রচুর পর্যটক আসবে।

পর্যটন খাতের ব্যবসায়ীরা বলছেন, বেসরকারি উদ্যোগে পর্যটকদের জন্য নানা উদ্যোগ তারা নিয়েছেন এবং নিচ্ছেন। দেশের পর্যটন কেন্দ্রগুলো নিরাপদ করতে সরকারকেই উদ্যোগ নিতে হবে। সরকার এ বিষয়ে মনোযোগী হলে দেশের পর্যটকরা বিদেশের প্রতি আকৃষ্ট কম হবেন।

এদিকে, পর্যটন দিবসে সারা দেশের ইতিহাস-ঐতিহ্যকে এক ছাদের নিচে আনতে দিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভ্যালের আয়োজন করেছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়। এ উৎসবে এয়ারলাইন্স, হোটেল, রিসোর্ট, অ্যামিউজমেন্ট পার্ক, ট্যুরিস্ট-ভেসেল, ট্রাভেল এজেন্ট ও ট্যুর অপারেটর প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। অংশগ্রহণ করবে বিভিন্ন জেলার পর্যটন পণ্য ও সেবা প্রদানকারীরা।

কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে, র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সকাল সাড়ে ৭টায় আগারগাঁওয়ে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সামনের সড়কে শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। এছাড়া হোটেল ইন্টারকন্টিনেন্টালসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নানান কর্মসূচির মধ্য দিয়ে পালিত হবে দিবসটি।

এছাড়া প্রতি বছরের মতো এবারও আলোচনা সভার আয়োজন করবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া জানান, বেবিচকের সদর দফতর অডিটোরিয়াম হলে এই দিবস উপলক্ষে আলোচনা সভা করা হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার12 hours ago

বিএসইসি চেয়ারম্যানকে শনিবারের মধ্যে পদত্যাগের আল্টিমেটাম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদকে আগামী শনিবারের...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার12 hours ago

বিএসইসির শীর্ষ পর্যায়ে বড় রদবদল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক থেকে পরিচালক পর্যায়ের কর্মকর্তাদের...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার16 hours ago

ডিএসইর নতুন চেয়ারম্যান মমিনুল ইসলাম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন মমিনুল ইসলাম। তিনি ব্যাংক বহির্ভূত...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার17 hours ago

সামিট গ্রুপের আজিজ খানের ঘনিষ্ঠ বিএসইসি চেয়ারম্যান রাশেদ মাকসুদ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের অর্থনৈতিক খাতে লুটপাট এবং অর্থপাচারের সঙ্গে অভিযুক্ত সামিট গ্রুপের আজিজ খানের সঙ্গে পুঁজিবাজার নিয়ন্ত্রক...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার18 hours ago

ব্লকে ৮ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩১টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার19 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ডেসকো

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১০...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার19 hours ago

বিএসইসি ভবনে তালা লাগালো বিক্ষুব্ধ বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে টানা পতনের প্রতিবাদে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার19 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে বিমা খাতের দুই কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার20 hours ago

ন্যাশনাল টি’র সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার20 hours ago

দর বৃদ্ধির শীর্ষে ডমিনেজ স্টিল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির...

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

বিএসইসি
জাতীয়3 mins ago

এনবিআরে সাত সদস্যের টাস্কফোর্স গঠন

বিএসইসি
জাতীয়17 mins ago

রাষ্ট্র সংস্কারে আরও ৫ কমিশন গঠন করে প্রজ্ঞাপন জারি

বিএসইসি
সারাদেশ25 mins ago

টাঙ্গাইলে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪

বিএসইসি
প্রবাস35 mins ago

আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন বাংলাদেশি প্রবাসী

বিএসইসি
অর্থনীতি50 mins ago

সামিট সিন্ডিকেটের কবজায় দেশের ইন্টারনেট খাত!

বিএসইসি
জাতীয়1 hour ago

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ঢাকায় আসছেন আজ

বিএসইসি
ক্যাম্পাস টু ক্যারিয়ার11 hours ago

ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ক্লাস শুরু ২ নভেম্বর

বিএসইসি
ব্যাংক11 hours ago

ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত

বিএসইসি
কর্পোরেট সংবাদ12 hours ago

সিঙ্গারের পণ্য কিনলে বিকাশে ৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

বিএসইসি
পুঁজিবাজার12 hours ago

বিএসইসি চেয়ারম্যানকে শনিবারের মধ্যে পদত্যাগের আল্টিমেটাম

বিএসইসি
পুঁজিবাজার12 hours ago

বিএসইসির শীর্ষ পর্যায়ে বড় রদবদল

বিএসইসি
জাতীয়13 hours ago

আদানি-সামিটসহ ১১ বিদ্যুৎকেন্দ্রের তথ্য চেয়েছে সরকার

বিএসইসি
অর্থনীতি13 hours ago

নেপাল থেকে ৪০ মেগাওয়াট বিদ্যুৎ কিনতে চুক্তি

বিএসইসি
পর্যটন14 hours ago

সাজেক ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা

বিএসইসি
জাতীয়14 hours ago

সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার গ্রেপ্তার

বিএসইসি
অর্থনীতি14 hours ago

হাসিনাকে বেয়াইন ডেকে অর্থপাচার করতেন বিএবি’র সাবেক সভাপতি

বিএসইসি
জাতীয়15 hours ago

টাইম ম্যাগাজিনের প্রভাবশালী নেতার তালিকায় তথ্য উপদেষ্টা নাহিদ

বিএসইসি
জাতীয়15 hours ago

রাষ্ট্রপতির অপসারণ চাইলেন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ

বিএসইসি
অর্থনীতি15 hours ago

সাবেক কৃষিমন্ত্রী ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ

বিএসইসি
জাতীয়15 hours ago

বাতিল হচ্ছে সাইবার নিরাপত্তা আইন

বিএসইসি
ব্যাংক15 hours ago

ন্যাশনাল ব্যাংককে তারল্য সহায়তা দিচ্ছে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক

বিএসইসি
খেলাধুলা16 hours ago

টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০ বছর পর ম্যাচ জিতল বাঘিনীরা

বিএসইসি
পুঁজিবাজার16 hours ago

ডিএসইর নতুন চেয়ারম্যান মমিনুল ইসলাম

বিএসইসি
পুঁজিবাজার17 hours ago

সামিট গ্রুপের আজিজ খানের ঘনিষ্ঠ বিএসইসি চেয়ারম্যান রাশেদ মাকসুদ

বিএসইসি
পুঁজিবাজার18 hours ago

ব্লকে ৮ কোটি টাকার লেনদেন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১