Connect with us

জাতীয়

কোস্টগার্ডের নতুন মহাপরিচালক জিয়াউল হক

Published

on

ব্লক

রিয়ার এডমিরাল জিয়াউল হককে কোস্টগার্ডের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি সাবেক ডিজি রিয়ার এডমিরাল এরশাদ আলীর স্থলাভিষিক্ত হলেন।

রোববার (২৯ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, রিয়ার এডমিরাল এরশাদ আলীকে বাংলাদেশ নৌবাহিনীতে ফিরিয়ে তার চাকরি বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে। অপরদিকে রিয়ার এডমিরাল জিয়াউল হককে বাংলাদেশ কোস্টগার্ডের প্রধান করে তার চাকরি জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

মঙ্গলবার থেকে ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য

Published

on

ব্লক

টিসিবির ন্যায্যমূল্যে  ৪০ লাখ শ্রমিককে পণ্য দেবে সরকার। আগামী ১ অক্টোবর (মঙ্গলবার) থেকে শ্রমঘন এলাকায় এ কার্যক্রম উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

রবিবার (২৯ সেপ্টেম্বর) সচিবালয়ে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে গ্রামীণফোনের চেক গ্রহণ অনুষ্ঠানে উপদেষ্টা এ কথা জানান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন হবে: আসিফ নজরুল

Published

on

ব্লক

সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন বা রিফর্ম করা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল। তিনি বলেন, এই আইন একেবারে বাদ দেওয়া যাবে না। স্পিচ অফেন্স বাদ দেবো কিন্তু কম্পিউটার অফেন্সিভ কাজ বাদ দেওয়া যাবে না। কোনো কম্পিউটার হ্যাক করে কারও মানহানি করলে এটা বাদ দেওয়া যায় না।

রবিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর এনজিওবিষয়ক ব্যুরোতে ‘স্বচ্ছতা ও জবাবদিহি সুশাসন প্রতিষ্ঠায় তথ্য অধিকার: এনজিওদের সহায়ক ভূমিকা’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেন, সাইবার সিকিউরিটি আইনসহ গণবিরোধী আইন সংস্কার করবে সরকার। বিগত স্বৈরাচার সরকার গণবিরোধী যে আইন করেছে তা বাদ দেওয়া হবে।

আওয়ামী সরকারের সমালোচনা করে এই উপদেষ্টা বলেন, স্বৈরাচার এরশাদ নয় বছরে ৩১ জন মানুষকে হত্যা করেছিল এটা আমরা সমর্থন করি না। স্বৈরাচার হাসিনা খুনি সরকার মাত্র দুই সপ্তাহে এক হাজার মানুষকে হত্যা করেছে।

তথ্য অধিকার আইন প্রসঙ্গে আসিফ নজরুল বলেন, আগে মানুষ গুম ও খুন করা হয়েছে কিন্তু কোনো তথ্য পায়নি। তথ্য জানার অধিকার সবার থাকতে হবে।

তিনি আরও বলেন, আমি এখন সরকারে আছি আবারও আপনাদের সঙ্গে কাজ করবো। আমাদের সবাইকে এক হতে হবে। আমাদের খারাপ সময় আসতে পারে এজন্য এক হতে হবে।

এসময় আরও বক্তব্য রাখেন, নির্বাচন ব্যবস্থা সংস্কার কমিশনের প্রধান বদিউল আলম মজুমদার, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, তথ্য অধিকার ফোরামের আহ্বায়ক শাহীন আনাম, এনজিওবিষয়ক ব্যুরোর পরিচালক মো. আনোয়ার হোসেন, মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. মাহমুদুল হোসাইন খান, তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব শীষ হায়দার চৌধুরী।

মতবিনিময় সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন আইসোশ্যালের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. অনন্য রায়হান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বিমানবন্দরের আশপাশ ‘নীরব এলাকা’ ঘোষণা করে বিজ্ঞপ্তি

Published

on

ব্লক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দেড় কিলোমিটার এলাকাকে ‘নীরব এলাকা’ হিসেবে ঘোষণা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। রোববার (২৯ সেপ্টেম্বর) ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, শব্দদূষণ নিয়ন্ত্রণ বিধিমালা, ২০০৬ এর বিধি-৪ অনুযায়ী, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন এলাকা ও তার উত্তর-দক্ষিণে দেড় কিলোমিটার (স্কলাস্টিকা স্কুল হতে হোটেল লা মেরিডিয়ান পর্যন্ত) এলাকাকে ‘নীরব এলাকা’ হিসেবে ঘোষণা করা হলো।

নির্দেশনাটি আগামী ১ অক্টোবর থেকে কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে, আওয়ামী সরকারের পতনের পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নাম পরিবর্তনের দাবিতে একাধিক দিন বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তবে এ ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি বলে জানিয়েছেন বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু নাসের খান ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পাঠ্যপুস্তক সংশোধন-পরিমার্জন কমিটি বাতিল

Published

on

ব্লক

পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জনের জন্য গঠিত ১০ সদস্যের সমন্বয় কমিটি বাতিল করা হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব ইয়ানুর রহমানের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

অফিস আদেশে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের গত ১৫ সেপ্টেম্বরের স্মারকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃক প্রণীত এবং মুদ্রিত সব পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন এবং সমন্বয়ের লক্ষ্যে গঠিত সমন্বয় কমিটি নির্দেশক্রমে বাতিল করা হলো।

গত ১৫ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় পাঠ্যবই সংশোধন ও পরিমার্জনে ১০ সদস্যের কমিটি গঠন করে। এতে প্রধান করা হয় শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. খ ম কবিরুল ইসলামকে।

কমিটির সদস্যরা হলেন—শিক্ষা গবেষক রাখাল রাহা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক কামরুল হাসান মামুন, বাংলা বিভাগের অধ্যাপক মোহাম্মদ আজম, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সামিনা লুৎফা নিত্রা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাসুদ আখতার খান, এনসিটিবির চেয়ারম্যান অধ্যাপক এ কে এম রিয়াজুল হাসান, সদস্য (শিক্ষাক্রম) অধ্যাপক রবিউল কবীর চৌধুরী এবং সদস্য (প্রাথমিক শিক্ষাক্রম) অধ্যাপক এ এফ এম সারোয়ার জাহান। তাছাড়া সদস্যসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. ইয়ানুর রহমান।

কমিটিতে থাকা রাখাল রাহা, ঢাবির সহযোগী অধ্যাপক সামিনা লুৎফা নিত্রা, অধ্যাপক কামরুল হাসান মামুনকে নিয়ে বিভিন্ন সমালোচনা শুরু হয়। বিষয়টি নিয়ে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন, সমাবেশও হয়। এছাড়া আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রধান শায়খ আহমাদুল্লাহ বিষয়টি নিয়ে সমালোচনা করেন। তাছাড়া বাংলাদেশ জামায়াতে ইসলামী, ইসলামী আন্দোলন বাংলদেশও এ কমিটি নিয়ে আপত্তি তোলে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ইসির কর্মকর্তাদের সম্পদের হিসাব দিতে প্রস্তুতির নির্দেশ

Published

on

ব্লক

নির্বাচন কমিশনের (ইসি) সব কর্মকর্তাকে সম্পদের হিসাব প্রদানে আগাম প্রস্তুতির নির্দেশ দিয়েছেন ইসি সচিব শফিউল আজিম।

ইসির উপসচিব মো. হেলাল উদ্দিন খান স্বাক্ষরিত সচিব সভার দিকনির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে অনুষ্ঠিত বিশেষ সভার কার্যবিবরণী থেকে এ তথ্য জানা যায়।

সভায় সভাপতির বক্তব্যে ইসি সচিব শফিউল আজিম কর্মকর্তাদের উদ্দেশে বলেন, সম্পদের হিসাব প্রদানে কর্মকর্তাদের আগাম প্রস্তুতি নিতে হবে, যেন জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করার সঙ্গে সঙ্গেই সম্পদের হিসাব দাখিল করা যায়। যথাসময়ে সবাইকে সম্পদের হিসাব দাখিল করতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসাব দাখিল বিষয়ে বলেন, আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মকর্তা-কর্মচারীকে সম্পদের হিসাব দাখিল করতে হবে। এছাড়া আগামী বছর থেকে প্রতি বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে সম্পদের হিসাব দাখিলের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি কর্মচারীদের দুর্নীতি প্রতিরোধ, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করে সুশাসন প্রতিষ্ঠা করার লক্ষ্যে বিধিমালা অনুযায়ী, সব সরকারি কর্মচারীর জন্য সম্পদ-বিবরণী দাখিল করা আবশ্যক। অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার পর গত ১ সেপ্টেম্বর এ লক্ষ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশনা দেওয়া হয়।

সম্পদ বিবরণী দাখিলের ক্ষেত্রে যেসব নিয়ম অনুসরণ করতে হবে
সম্পদ বিবরণী প্রদানের সময়সীমা: সব সরকারি কর্মচারীকে প্রতি অর্থবছরের সম্পদ বিবরণী ৩১ ডিসেম্বরের মধ্যে দাখিল করতে হবে। কেবল ২০২৩-২৪ অর্থবছরের ক্ষেত্রে সম্পদ বিবরণী ৩০ নভেম্বরের মধ্যে দাখিল করতে হবে।

যে কর্তৃপক্ষের নিকট দাখিল করতে হবে: ক. ক্যাডার/নন-ক্যাডার (নবম বা তদূর্ধ্ব গ্রেড) কর্মকর্তা তার নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের মাধ্যমে প্রশাসনিক মন্ত্রণালয়/বিভাগের সচিবের নিকট সম্পদ-বিবরণী দাখিল করবেন। গেজেটেড/নন-গেজেটেড কর্মকর্তা/কর্মচারীরা (১০ম গ্রেড থেকে ২০তম গ্রেড) নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষের নিকট তাদের সম্পদ-বিবরণী দাখিল করবেন।

জমা প্রদান প্রক্রিয়া: ক. জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রণীত নির্ধারিত ছকে সম্পদ-বিবরণী দাখিল করতে হবে। ছকটি জনপ্রশাসন মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়/বিভাগ/দপ্তর/সংস্থার নিজস্ব ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে। খ. সম্পদ-বিবরণীটি সিলগালাকৃত খামে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে।

শাস্তিমূলক ব্যবস্থা: নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ-বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা কোনো ভুল তথ্য প্রদান কিংবা তথ্য গোপন করা হলে বা সম্পদের কোনোরূপ অসংগতি পরিলক্ষিত হলে সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯ অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রযোজ্যতা: এই অনুশাসনমালা সব সরকারি কর্মচারীর ক্ষেত্রে প্রযোজ্য হবে।

গোপনীয়তা সংরক্ষণ: ক. আদালতের আদেশ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত সম্পদ-বিবরণীর তথ্য সম্পূর্ণ বা অংশবিশেষ হস্তান্তরযোগ্য নয়। সম্পদ-বিবরণী অতি গোপনীয় দলিল বিধায় এ ক্ষেত্রে তথ্য অধিকার আইন ২০০৯ প্রযোজ্য হবে না।

পরিবর্তন ও পরিমার্জন: প্রয়োজনের নিরিখে এই নিয়মাবলি সরকার সময়ে সময়ে পরিবর্তন ও পরিমার্জনের এখতিয়ার সংরক্ষণ করে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লক ব্লক
পুঁজিবাজার50 mins ago

ব্লকে লেনদেনের শীর্ষে এডিএন টেলিকম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ২৭ টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে।...

ব্লক ব্লক
পুঁজিবাজার60 mins ago

জিপিএইচ ইস্পাতের পর্ষদ সভার তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি জিপিএইচ ইস্পাত লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৭ অক্টোবর বিকাল...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 hour ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তার শেয়ার ক্রয় সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা পূর্ব ঘোষণা অনুযায়ী শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন।...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 hours ago

কাট্টালি টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 hours ago

দরবৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 hours ago

শেয়ারবাজারে ২৯ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ...

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

তিন কোম্পানির লেনদেন বন্ধ আগামীকাল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার লেনদেন রেকর্ড ডেট সংক্রান্ত কারণে আগামীকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) বন্ধ...

ব্লক ব্লক
পুঁজিবাজার4 hours ago

পর্ষদ সভা করবে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৫ অক্টোবর...

ব্লক ব্লক
পুঁজিবাজার4 hours ago

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভা স্থগিত

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পর্ষদ সভা স্থগিত করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

ব্লক ব্লক
পুঁজিবাজার5 hours ago

৫৮ লাখ শেয়ার বেচবেন মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক পিএলসির উদ্যোক্তা পরিচালক ৫৮ লাখ শেয়ার বিক্রির ঘোষণা...

Midland Bank Midland Bank
পুঁজিবাজার5 hours ago

শেয়ারদর বাড়ার কারণ জানে না মিডল্যান্ড ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মিডল্যান্ড ব্যাংক পিএলসি শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানে না বলে ঢাকা স্টক...

ব্লক ব্লক
পুঁজিবাজার5 hours ago

দুই ঘণ্টায় সূচক বেড়েছে ৫০ পয়েন্ট

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন।...

ব্লক ব্লক
পুঁজিবাজার5 hours ago

এনভয় টেক্সটাইলের ৩৬ লাখ শেয়ার কিনলো কসমোপলিটন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানি এনভয় টেক্সটাইল লিমিটেডের ৩৬ লাখ শেয়ার বিদ্যমান বাজার দরে কিনেছে...

ব্লক ব্লক
পুঁজিবাজার6 hours ago

লংকাবাংলা ফাইন্যান্সের ১ কোটি ৮ লাখ শেয়ার হস্তান্তর সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) লংকাবাংলা ফাইন্যান্স পিএলসির উদ্যোক্তা পরিচালক মাহবুব উল আনাম শেয়ার...

ব্লক ব্লক
পুঁজিবাজার6 hours ago

কাট্টালি টেক্সটাইলের আর্থিক প্রতিবেদন প্রকাশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান কাট্টালি টেক্সটাইল লিমিটেড গত ৩০ জুন, ২০২২ এবং ৩০ জুন, ২০২৩ তারিখে...

ব্লক ব্লক
পুঁজিবাজার6 hours ago

ওয়ালটন উদ্যোক্তার প্রায় দেড় কোটি শেয়ার হস্তান্তর সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির উদ্যোক্তা পরিচালক এস. এম. মাহবুবুল আলমের ঘোষিত ১ কোটি...

ব্লক ব্লক
পুঁজিবাজার7 hours ago

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা স্থগিত

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পর্ষদ সভা স্থগিত করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ব্লক ব্লক
পুঁজিবাজার7 hours ago

এনার্জিপ্যাক পাওয়ারের ক্যাটাগরি পরিবর্তন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন পিএলসির ক্যাটাগরি পরিবর্তন করা হয়েছে।...

ব্লক ব্লক
পুঁজিবাজার8 hours ago

কাট্টালি টেক্সটাইলের লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান কাট্টালি টেক্সটাইল লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা...

ফেসবুকে অর্থসংবাদ

ব্লক
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 mins ago

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনে ৮ নতুন মুখ

ব্লক
জাতীয়10 mins ago

মঙ্গলবার থেকে ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য

ব্লক
জাতীয়31 mins ago

সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন হবে: আসিফ নজরুল

ব্লক
কর্পোরেট সংবাদ34 mins ago

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

ব্লক
পুঁজিবাজার50 mins ago

ব্লকে লেনদেনের শীর্ষে এডিএন টেলিকম

ব্লক
ব্যাংক59 mins ago

সাউথইস্ট ব্যাংকের চেয়ারম্যান হলেন এম এ কাশেম

ব্লক
পুঁজিবাজার60 mins ago

জিপিএইচ ইস্পাতের পর্ষদ সভার তারিখ ঘোষণা

ব্লক
পুঁজিবাজার1 hour ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তার শেয়ার ক্রয় সম্পন্ন

ব্লক
অর্থনীতি1 hour ago

এস আলম গোষ্ঠীর সব সম্পদের তালিকা চেয়েছে হাইকোর্ট

ব্লক
অর্থনীতি2 hours ago

ব্যাংকসহ তিন খাতে সহায়তা দেবে বিশ্বব্যাংক ও আইএফসি

ব্লক
পুঁজিবাজার2 hours ago

কাট্টালি টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

ব্লক
পুঁজিবাজার2 hours ago

দরবৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

ব্লক
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

ব্লক
পুঁজিবাজার2 hours ago

শেয়ারবাজারে ২৯ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

ব্লক
পুঁজিবাজার3 hours ago

তিন কোম্পানির লেনদেন বন্ধ আগামীকাল

ব্লক
অর্থনীতি3 hours ago

ইলিশের দাম ৭০০ টাকা চেয়ে আইনি নোটিশ

ব্লক
অর্থনীতি4 hours ago

বিদেশি ঋণ সংগ্রহে ড. ইউনূসের মুন্সিয়ানা

ব্লক
জাতীয়4 hours ago

বিমানবন্দরের আশপাশ ‘নীরব এলাকা’ ঘোষণা করে বিজ্ঞপ্তি

ব্লক
পুঁজিবাজার4 hours ago

পর্ষদ সভা করবে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস

ব্লক
পুঁজিবাজার4 hours ago

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভা স্থগিত

ব্লক
জাতীয়5 hours ago

কোস্টগার্ডের নতুন মহাপরিচালক জিয়াউল হক

ব্লক
পুঁজিবাজার5 hours ago

৫৮ লাখ শেয়ার বেচবেন মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা

Midland Bank
পুঁজিবাজার5 hours ago

শেয়ারদর বাড়ার কারণ জানে না মিডল্যান্ড ব্যাংক

ব্লক
পুঁজিবাজার5 hours ago

দুই ঘণ্টায় সূচক বেড়েছে ৫০ পয়েন্ট

ব্লক
পুঁজিবাজার5 hours ago

এনভয় টেক্সটাইলের ৩৬ লাখ শেয়ার কিনলো কসমোপলিটন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০