Connect with us

আবহাওয়া

দেশের বিভিন্ন জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

Published

on

ডিএসই

বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে দেশের ১৩টি অঞ্চলের ওপর দিয়ে বইছে ঝোড়ো হাওয়া। এসব অঞ্চলে রাতের মধ্যে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া রাত ১টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাংগাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনাসহ সিলেট অঞ্চলের ওপর দিয়ে পূর্ব-দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়ার অধিদপ্তরের আরেক বার্তায় বলা হয়েছে, শুক্রবার সকাল ৯টা থেকে পরের ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, ঢাকা, খুলনাসহ বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। এ সময় সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আবহাওয়া

চার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

Published

on

ডিএসই

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েচে। এর ফলে দেশের চার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ বুধবার আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ মধ্যপ্রদেশ ওডিশা লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগররে প্রবল অবস্থায় রয়েছে।

এর প্রভাবে আগামীকাল বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) পর্যন্ত সারাদেশের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

এই সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারেও বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে। বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে বৃষ্টির প্রবণতা কমতে পারে বলে জানানো হয়েছে।

লঘুচাপের কারণে দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করা মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এছাড়া আজ সকাল ৬টা থেকে পরবর্তী ৬০ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, প্রথম ১২ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ স্থানে অস্থায়ী দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। কিছু জায়গায় ভারি থেকে অতিভারি বর্ষণও হতে পারে। এই সময়ে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমবে।

পরবর্তী ১২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, একই বিভাগের অধিকাংশ স্থানে আবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু জায়গায় ভারি বর্ষণের আশঙ্কাও রয়েছে এবং এই সময়ে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমার সম্ভাবনা রয়েছে।

শেষ ২৪ ঘণ্টায়ও আট বিভাগের অধিকাংশ স্থানে বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং কোথাও কোথাও অতিভারি বর্ষণ হতে পারে। এই সময়ে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া, বর্ধিত পাঁচ দিনেও বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

এদিকে সাগরে লঘুচাপের প্রভাব পড়েছে রাজধানী ঢাকায়। আজ বুধবার ভোর থেকে গুঁড়ি ‍গুঁড়ি বৃষ্টি নামে রাজধানীতে। এতে ভোগান্তিতে পড়েছেন স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও অফিসগামী মানুষ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

সারাদেশে কমতে পারে তাপমাত্রা

Published

on

ডিএসই

বৃষ্টিপাতের প্রবণতা বেড়ে যাওয়ায় সারাদেশের তাপমাত্রা দুই ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমার সম্ভাবনা রয়েছে। আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানিয়েছেন, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত।

এর একটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে সক্রিয় প্রবল অবস্থায় রয়েছে।

বুধবার সকাল পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অধিকাংশ জায়গায় প্রশমিত হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বর্ধিত পাঁচ দিনে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

যেসব বিভাগ ও জেলায় বইছে তাপপ্রবাহ

Published

on

ডিএসই

রাজধানীসহ দেশের নয় জেলা ও তিন বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জ, যশোর, চুয়াডাঙ্গা, ফেনী ও সিলেট জেলাসহ রংপুর, রাজশাহী এবং ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা আগামী ২৪ ঘণ্টায় তা কিছু কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আফরোজা সুলতানার দেওয়া পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগরে কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আগামী পাঁচদিনের মধ্যে শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

সাত অঞ্চলে ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্কতা

Published

on

ডিএসই

দেশের সাতটি অঞ্চলের ওপর দিয়ে ৬০ কিলোমিটার গতিতে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর ফলে এসব এলাকার নদীবন্দরগুলোকে সতর্কতা সংকেত দেখাতে বলেছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরে দেওয়া পূর্বাভাসে এমন বার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া বার্তায় বলা হয়, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চরের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।

এর ফলে এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। মৌসুমি বায়ু বাংলাদেশেও ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। সংস্থাটি বলছে, বঙ্গোপসাগরে এ লঘুচাপ বৃষ্টি বাড়িয়ে দিতে পারে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

সন্ধ্যার মধ্যে দেশের ৬ আঞ্চলে ঝড়ের আভাস

Published

on

ডিএসই

দেশের ৬ অঞ্চলে সন্ধ্যার মধ্যে ঝোড়ো হাওয়াসহ বজ্র বৃষ্টির আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এসব অঞ্চলের নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে সংস্থাটি।

আজ শনিবার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানান।

আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ সন্ধ্যা ৬টার মধ্যে খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বরা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 mins ago

ডিএসইতে বাজার মূলধন কমেছে ১০ হাজার কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনের মধ্য দিয়ে লেনদেন হয়েছে। তবে সপ্তাহ...

ডিএসই ডিএসই
অর্থনীতি1 day ago

শেয়ার কারসাজি নিয়ে যা বললেন সাকিব

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সাকিব আল হাসান যেন বিতর্কের আরেক নাম। ক্যারিয়ারের খুব কম সময়ই বিতর্ক আর সমালোচনাকে পাশ...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

ব্লকে ১৫ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

প্রাইম ব্যাংকের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ফিনিক্স ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত সময়ের ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

বিএটি বাংলাদেশের পরিচালনা পর্ষদে যোগ দিলেন নুমায়ের আলম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন নুমায়ের আলমকে পরিচালক হিসেবে পরিচালনা পর্ষদে নিয়োগের ঘোষণা দিয়েছে বিএটি বাংলাদেশ। দুই দশকের অভিজ্ঞতা নিয়ে...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

রহিমা ফুডের বিষয়ে তদন্তে বিএসইসির তিন সদস্যের কমিটি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত রহিমা ফুড কর্পোরেশন লিমিটেডের পরিশোধিত মূলধন এবং বরাদ্দকৃত শেয়ার সংখ্যা থেকে ডিমেটেড ও...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

লুজার তালিকাজুড়ে ‘জেড’ ক্যাটাগরিতে যাওয়া কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

দরবৃদ্ধির শীর্ষে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ কোম্পানির...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

লেনদেনের শীর্ষে সোশ্যাল ইসলামী ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

ক্যাটাগরি পরিবর্তনের প্রভাবে শেয়ারবাজারে বড় পতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা মোতাবেক দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) একযোগে ২৮টি কোম্পানির...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের একজন পরিচালক পূর্ব ঘোষণা অনুযায়ী শেয়ার ক্রয়...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

ওয়ালটনের দুই উদ্যোক্তা-পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির দুই উদ্যোক্তা ও পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। ঢাকা...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয়ের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের একজন পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছে। ঢাকা...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

মূল্য সংবেদনশীল তথ্য নেই ইসলামী ব্যাংকের

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানে না...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

দেড় ঘণ্টায় দর হারিয়েছে ২২৯ শেয়ার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

শাহজালাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তার শেয়ার বিক্রয় সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান শাহজালাল ইসলামী ব্যাংকের এক উদ্যোক্তা শেয়ার বিক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

ওয়ান ব্যাংকের উদ্যোক্তার শেয়ার বিক্রয় সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ওয়ান ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা শেয়ার বিক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

সৌরবিদ্যুতের প্যানেল স্থাপনে মূলধনী বিনিয়োগ করবে বিএটিবিসি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি (বিএটিবিসি) সৌর বিদ্যুতে মূলধনী বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে।...

ফেসবুকে অর্থসংবাদ

ডিএসই
পুঁজিবাজার2 mins ago

ডিএসইতে বাজার মূলধন কমেছে ১০ হাজার কোটি টাকা

ডিএসই
ক্যাম্পাস টু ক্যারিয়ার31 mins ago

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে উত্তাল ইবি

ডিএসই
রাজনীতি46 mins ago

কোটা আন্দোলনে নারীদের উপর হামলাকারীদের খোঁজে সমন্বয়করা

ডিএসই
জাতীয়54 mins ago

প্রত্নতত্ত্ব নিদর্শনগুলো পর্যবেক্ষণ করে নীতিমালা প্রণয়ন করা হবে: আসিফ নজরুল

ডিএসই
আবহাওয়া1 hour ago

দেশের বিভিন্ন জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

walton
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

প্রোডাক্ট ম্যানেজার পদে চাকরি দেবে ওয়ালটন

ডিএসই
আন্তর্জাতিক2 hours ago

ইন্দোনেশিয়ায় সোনার খনি ধসে নিহত ১৫

ডিএসই
পর্যটন2 hours ago

বিশ্বজুড়ে পর্যটনের সেরা ১০ দেশ

ডিএসই
রাজনীতি3 hours ago

ছাত্র রাজনীতি নিষিদ্ধ চান না শিবির সভাপতি

ডিএসই
খেলাধুলা3 hours ago

কানপুরে ক্রিকেট ভক্ত টাইগার রবিকে মারধর

ডিএসই
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

পাঠ্যপুস্তক সংশোধন কমিটি নিয়ে যা বললেন আহমাদুল্লাহ

ডিএসই
জাতীয়4 hours ago

শাহজালাল বিমানবন্দরের নাম পরিবর্তন নিয়ে যা জানা গেল

ডিএসই
জাতীয়4 hours ago

আন্তর্জাতিক অপরাধ আদালতের প্রধান কৌঁসুলির সঙ্গে ড. ইউনূসের বৈঠক

ডিএসই
খেলাধুলা5 hours ago

কানপুরে লজ্জার রেকর্ড গড়লেন জাকির!

ডিএসই
রাজনীতি5 hours ago

গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই: জামায়াত আমির

ডিএসই
আন্তর্জাতিক5 hours ago

জাপানের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন শিগেরু ইশিবা

ডিএসই
খেলাধুলা5 hours ago

সাকিবকে বিদায়ী সংবর্ধনা দিবে ভারতের উত্তর প্রদেশ ক্রিকেট সংঘ

ডিএসই
অর্থনীতি6 hours ago

বাংলাদেশে পণ্য পরিবহনে ভাড়া বাড়ালো ডিএইচএল এক্সপ্রেস

ডিএসই
অর্থনীতি6 hours ago

বাংলাদেশের নতুন যাত্রায় মার্কিন ব্যবসায়ীদের অংশীদারত্ব চান ইউনূস

ডিএসই
অর্থনীতি6 hours ago

সাবেক পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর ব্যাংক হিসাব জব্দ

ডিএসই
অর্থনীতি6 hours ago

লাগামহীন নিত্যপণ্যের বাজারে, অস্বস্তিতে সাধারণ মানুষ

ডিএসই
খেলাধুলা7 hours ago

দর্শকদের জন্য সুখবর দিল বিসিবি

ডিএসই
জাতীয়7 hours ago

জাতিসংঘ বাংলাদেশের সংস্কারে সহায়তা করতে প্রস্তুত: মহাসচিব

ডিএসই
অর্থনীতি7 hours ago

পাচার হওয়া অর্থ ফেরাতে সহায়তার প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্রের

ডিএসই
গণমাধ্যম7 hours ago

দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০