Connect with us

আবহাওয়া

বাড়বে দিন-রাতের তাপমাত্রা

Published

on

রেইস

দেশের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টির আভাস থাকলেও দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। আজ বুধবার এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, পূর্ব মধ্যপ্রদেশ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত স্থল নিম্নচাপটি দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এটি দুর্বল হয়ে মৌসুমি বায়ু অক্ষের সঙ্গে মিলিত হতে পারে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার সকাল থেকে শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ায় বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আবহাওয়া

তিন বিভাগে ভারী বৃষ্টির আভাস

Published

on

রেইস

দেশের তিন বিভাগে ভারী বৃষ্টির আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এছাড়া সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলেও জানিয়েছে অধিদপ্তর।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ খো. হাজিজুর রহমান বিষয়টি জানিয়েছেন।

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

অন্যদিকে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

বর্তমানে ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার; যা দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে বইছে। সন্ধ্যা ৬টায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১৩১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে খুলনায়। সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রি সেলসিয়াস ছিল ঢাকার টাঙ্গাইল, চট্টগ্রামের বান্দরবান ও খুলনার কুমারখালীতে এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস ছিল সিলেটে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, স্থল গভীর নিম্নচাপটি বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, স্থল গভীর নিম্নচাপের কেন্দ্রস্থল, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

বৃষ্টি হলেও বাড়তে পারে তাপমাত্রা

Published

on

রেইস

সারাদেশে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি হলেও গত দুইদিনের মতো তাপমাত্রা স্বস্তিদায়ক থাকবে না, কারণ দিন ও রাতের তাপমাত্রা ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, স্থল গভীর নিম্নচাপটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন ঝাড়খণ্ড এলাকায় বিরাজমান রয়েছে। এটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, স্থল গভীর নিম্নচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

পূর্বাভাসে বলা হয়, রাজশাহী ও খুলনা বিভাগের অধিকাংশ জায়গায়; রংপুর বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

বর্তমানে ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার; যা দক্ষিণ দক্ষিণ-পূর্ব দিক থেকে বইছে। সকাল ৬টায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ। আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ১ মিনিটে।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১৮৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে ঢাকার আরিচায়। ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ১৩৮ মিলিমিটার। রোববার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রি সেলসিয়াস ছিল চট্টগ্রামের বান্দরবানে ও খুলনার কুমারখালীতে এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৮ ডিগ্রি সেলসিয়াস ছিল রংপুরের সৈয়দপুরে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

ছুটির দিনে ঢাকার বাতাসের কী খবর?

Published

on

রেইস

বায়ুদূষণ বিশ্ববাসীর জন্য এক বড় সমস্যা। দীর্ঘদিন ধরে বিশ্বের বিভিন্ন শহরগুলোর বায়ুদূষণের মাত্রা ক্রমেই বাড়ছে জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন মানবসৃষ্ট কারণে। অস্বাভাবিকভাবে বায়ুদূষণ বৃদ্ধিতে মানুষসহ বিভিন্ন প্রাণীর মৃত্যুঝুঁকি বেড়েই চলেছে। ছুটির দিনে এবং বৃষ্টির কারণে জনবহুল ঢাকার বাতাসে দূষণ কিছুটা কমেছে। আজ বায়ুদূষণের শীর্ষে রয়েছে পাকিস্তানের লাহোর।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৯টা ৪০ মিনিটের দিকে বায়ুর মান পর্যবেক্ষণকারী সংস্থা এয়ার কোয়ালিটি ইনডেক্সের (আইকিউএয়ার) সূচক থেকে এ তথ্য জানা গেছে।

এদিন আন্তর্জাতিক বায়ুমান প্রযুক্তি প্রতিষ্ঠান আইকিউএয়ারের মানদণ্ড অনুযায়ী ৯৬ স্কোর নিয়ে ৮ নম্বরে রয়েছে রাজধানী ঢাকা, যা দূষণের দিক থেকে মাঝারি হিসেবে বিবেচনা করা হয়।

একই সময়ে বিশ্বের দূষিত শহরের তালিকার শীর্ষে পাকিস্তানের লাহোরের স্কোর ১৭৯। ১৪১ স্কোর নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে আরব আমিরাতের দুবাই। এ ছাড়া ১৩০ স্কোর নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ইন্দোনেশিয়ার জাকার্তা। আর ১২৪ স্কোর নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে উগান্ডার কাম্পালা এবং পঞ্চম অবস্থানে থাকা উজবেকিস্তানের তাসখন্দের স্কোর ১১৭। একিউআই স্কোর শূন্য থেকে ৫০ ভালো হিসেবে বিবেচিত হয়। ৫১ থেকে ১০০ স্কোরকে মাঝারি হিসেবে গণ্য করা হয়; আর সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর বিবেচিত হয় ১০১ থেকে ১৫০ স্কোর। স্কোর ১৫১ থেকে ২০০ হলে তাকে ‘অস্বাস্থ্যকর’ বায়ু বলে মনে করা হয়।

২০১ থেকে ৩০০-এর মধ্যে থাকা একিউআই স্কোরকে ‘খুব অস্বাস্থ্যকর’ বলা হয়। এ অবস্থায় শিশু, প্রবীণ এবং অসুস্থ রোগীদের বাড়ির ভেতরে এবং অন্যদের বাড়ির বাইরের কার্যক্রম সীমাবদ্ধ রাখার পরামর্শ দেওয়া হয়ে থাকে। এ ছাড়া ৩০১ থেকে ৪০০-এর মধ্যে থাকা একিউআই ‘ঝুঁকিপূর্ণ’ বলে বিবেচিত হয়, যা নগরের বাসিন্দাদের জন্য গুরুতর স্বাস্থ্যঝুঁকি তৈরি করে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

রাতে ১৫ জেলায় ঝড়ের পূর্বাভাস

Published

on

রেইস

দেশের ১৫ জেলায় রাতের মধ্যে ঘণ্টায় সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে। রবিবার (১৫ সেপ্টেম্বর) রাত ১টা পর্যন্ত দেশের নদীবন্দরগুলোর জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, এই সময়ের মধ্যে রাজশাহী, পাবনা, টাঙ্গাইল, ঢাকা, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার জেলার ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া একই সময়ে দেশের অন্যত্র দক্ষিণ অথবা দক্ষিণপূর্ব দিক দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আগামী ২৪ ঘণ্টায় দেশের চার বিভাগে ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রবিবার আবহাওয়া সংস্থাটির ভারী বর্ষণের সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, স্থল গভীর নিম্নচাপের প্রভাবে রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মি.মি./২৪ ঘণ্টা) থেকে অতি ভারী (>৮৯ মি.মি./ ২৪ ঘণ্টা) বর্ষণ হতে পারে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

বৃষ্টি নিয়ে যে সুখবর দিল আবহাওয়া অফিস

Published

on

রেইস

দেশের চট্টগ্রাম অঞ্চল ও উপকূলে গত ৩ দিন ধরে ভারী থেকে অতিভারী বৃষ্টি হচ্ছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) থেকে নিম্নচাপের ফলে সারাদেশে বৃষ্টিপাত আরও বাড়ে। শনিবারও (১৪ সেপ্টেম্বর) গভীর নিম্নচাপের ফলে ঢাকাসহ সারাদেশে বৃষ্টি অব্যাহত রয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেল থেকে বৃষ্টিপাত কমে যেতে পারে।

শনিবার সন্ধ্যায় আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, বাংলাদেশের দক্ষিণপূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি ঘনীভূত হয়ে স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়ে যশোর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছিল। এটি বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। এটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

তিনি আরও বলেন, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, গভীর স্থল নিম্নচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

বৃষ্টিপাতের প্রবণতার বিষয়ে তিনি বলেন, রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে তিনি বলেন, রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

রেইস রেইস
পুঁজিবাজার1 hour ago

রেইসের চার মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে মিউচুয়াল ফান্ড ব্যবস্থাপনাকারী প্রতিষ্ঠান (এএমসি) রেইস ম্যানেজমেন্টের ব্যবস্থাপনায় পরিচালিত চার মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি সভার...

রেইস রেইস
পুঁজিবাজার2 hours ago

আলিফ ইন্ডাস্ট্রিজের শেয়ার ইস্যুর প্রস্তাব যে কারণে বাতিল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি আলিফ ইন্ডাস্ট্রিজের শেয়ার ইস্যুর প্রস্তাব বাতিল করে দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ...

রেইস রেইস
পুঁজিবাজার2 hours ago

ইউনিয়ন ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং...

রেইস রেইস
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ৪৫ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৬টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

রেইস রেইস
পুঁজিবাজার3 hours ago

প্রিমিয়ার লিজিংয়ের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির...

রেইস রেইস
পুঁজিবাজার3 hours ago

দরবৃদ্ধির শীর্ষে বিকন ফার্মা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ প্রতিষ্ঠানের...

রেইস রেইস
পুঁজিবাজার3 hours ago

লেনদেনের শীর্ষে সোনালী আঁশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

রেইস রেইস
পুঁজিবাজার3 hours ago

সূচক বাড়লেও ডিএসইতে কমেছে লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ...

রেইস রেইস
পুঁজিবাজার4 hours ago

এশিয়ান টাইগারের ইউনিট হোল্ডার্স সভা ৩১ অক্টোবর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারজারে তালিকাভুক্ত এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ইউনিট হোল্ডার্সদের জন্য সভার আয়োজন করা হয়েছে।...

রেইস রেইস
পুঁজিবাজার4 hours ago

ডেল্টা লাইফের ৮১ হাজার শেয়ার হস্তান্তর সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকভুক্ত ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের উদ্যোক্তা মনজুরুর রহমানের ৮১ হাজার শেয়ার হস্তান্তর সম্পন্ন হয়েছে। ঢাকা...

রেইস রেইস
পুঁজিবাজার4 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু বৃহস্পতিবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি আগামীকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) শেয়ার লেনদেনে ফিরবে। কোম্পানিগুলো হলো- জিপএইস ইস্পাত...

রেইস রেইস
পুঁজিবাজার4 hours ago

পর্ষদ সভা করবে ইউনিক হোটেল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৫...

রেইস রেইস
পুঁজিবাজার5 hours ago

এসবিএসি ব্যাংকের ৯৮ লাখ শেয়ার কিনবে ভিকার ইন্টারন্যাশনাল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক পিএলসির ৯৮ লাখের বেশি শেয়ার কেনার...

রেইস রেইস
পুঁজিবাজার5 hours ago

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্সের নাম সংশোধনে সম্মতি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান পুঁজিবাজার...

রেইস রেইস
পুঁজিবাজার6 hours ago

সোয়া ২ কোটি শেয়ার ইস্যু করবে সাবমেরিন কেবল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়াত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ২ কোটি ২১ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার...

রেইস রেইস
পুঁজিবাজার6 hours ago

দুই ঘণ্টায় ২৫৪ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন।...

রেইস রেইস
পুঁজিবাজার7 hours ago

স্ট্র্যাটেজিক ইক্যুইটি ম্যানেজমেন্টের বিষয়ে তদন্ত করবে বিএসইসি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থে স্ট্র্যাটেজিক ইক্যুইটি ম্যানেজমেন্ট নিয়ে তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ...

রেইস রেইস
পুঁজিবাজার7 hours ago

পর্ষদ সভা করবে বিকন ফার্মা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বিকন ফার্মাসিউটিক্যালস পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৯ সেপ্টেম্বর বিকাল...

রেইস রেইস
পুঁজিবাজার7 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো রেনাটা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রেনাটা পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৮ সেপ্টেম্বর দুপুর সাড়ে...

রেইস রেইস
পুঁজিবাজার8 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো এশিয়ান টাইগার ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের লভ্যাংশ সংক্রান্ত তথ্য ঘোষণা করেছে। ডিএসই সূত্রে...

ফেসবুকে অর্থসংবাদ

রেইস
জাতীয়5 mins ago

এখন থেকে শুক্রবারও চলবে মেট্রোরেল

রেইস
জাতীয়18 mins ago

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২০০ সদস্য

রেইস
জাতীয়45 mins ago

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ নির্ধারণের প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগের

রেইস
জাতীয়48 mins ago

তাপ শোষণে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই: রিজওয়ানা

রেইস
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

শাবিপ্রবির নতুন উপাচার্য অধ্যাপক এএম সারওয়ারউদ্দিন

রেইস
অর্থনীতি1 hour ago

দেশে এলএনজি আমদানি ভ্রান্ত নীতি: পরিকল্পনা উপদেষ্টা

রেইস
অর্থনীতি1 hour ago

বাংলাদেশে ভারতের পণ্য রপ্তানি কমেছে ২৮ শতাংশ

রেইস
পুঁজিবাজার1 hour ago

রেইসের চার মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা

রেইস
জাতীয়1 hour ago

বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ঢাকায় আসছেন আজ

রেইস
জাতীয়2 hours ago

প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন নিয়ে কাজ করতে হবে: প্রধান উপদেষ্টা

রেইস
অর্থনীতি2 hours ago

অন্তর্বর্তী সরকারের প্রথম একনেকে চার প্রকল্প অনুমোদন

রেইস
পুঁজিবাজার2 hours ago

আলিফ ইন্ডাস্ট্রিজের শেয়ার ইস্যুর প্রস্তাব যে কারণে বাতিল

রেইস
আইন-আদালত2 hours ago

তিন দিনের রিমান্ডে সাবেক এমপি জর্জ

রেইস
পুঁজিবাজার2 hours ago

ইউনিয়ন ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং সম্পন্ন

রেইস
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ৪৫ কোটি টাকার লেনদেন

রেইস
অর্থনীতি2 hours ago

মেয়াদোত্তীর্ণ বিদেশি দায় ৬ মাসের মধ্যেই পরিশোধ হবে: গভর্নর

রেইস
পুঁজিবাজার3 hours ago

প্রিমিয়ার লিজিংয়ের সর্বোচ্চ দরপতন

রেইস
পুঁজিবাজার3 hours ago

দরবৃদ্ধির শীর্ষে বিকন ফার্মা

রেইস
পুঁজিবাজার3 hours ago

লেনদেনের শীর্ষে সোনালী আঁশ

রেইস
পুঁজিবাজার3 hours ago

সূচক বাড়লেও ডিএসইতে কমেছে লেনদেন

রেইস
পুঁজিবাজার4 hours ago

এশিয়ান টাইগারের ইউনিট হোল্ডার্স সভা ৩১ অক্টোবর

রেইস
পুঁজিবাজার4 hours ago

ডেল্টা লাইফের ৮১ হাজার শেয়ার হস্তান্তর সম্পন্ন

রেইস
পুঁজিবাজার4 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু বৃহস্পতিবার

রেইস
পুঁজিবাজার4 hours ago

পর্ষদ সভা করবে ইউনিক হোটেল

রেইস
রাজধানী4 hours ago

রাজধানীতে ট্রাফিক আইনে ২৯২ মামলা, জরিমানা ১৭ লাখ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০