Connect with us

জাতীয়

কুষ্টিয়ার সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ গ্রেফতার

Published

on

ব্লক

কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে রাজধানীর লালমাটিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ডিএমপির ডিবিপ্রধান রেজাউল করিম মল্লিক গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সেলিম আলতাফ জর্জের বিরুদ্ধে কুষ্টিয়া ও ঢাকায় একাধিক হত্যা মামলা রয়েছে। এর কোনো একটি হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে তুলে রিমান্ড চাইবে পুলিশ।

সেলিম আলতাফ জর্জ কুষ্টিয়া-৪ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। তবে সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নৌকার টিকিট পাননি।

সেলিম আলতাফ আওয়ামী লীগ পরিবারের সন্তান। কুমারখালী উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক সংসদ সদস্য গোলাম কিবরিয়ার দৌহিত্র তিনি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

সুইস ব্যাংকে রাখা অবৈধ অর্থ ফেরাতে সহযোগিতা চেয়েছে বাংলাদেশ

Published

on

ব্লক

সুইজারল্যান্ডের সুইস ব্যাংকে বাংলাদেশি নাগরিকদের জমা অবৈধ অর্থ শনাক্ত করে তা ফিরিয়ে দিতে সুইজারল্যান্ড সরকারকে সহযোগিতার অনুরোধ জানিয়েছে পররাষ্ট্র সচিব মো. জসীম উদ্দিন।

বুধবার (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেতো রিংলি পররাষ্ট্র সচিবের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় এই অনুরোধ জানান তিনি। পররাষ্ট্র সচিবের অনুরোধের প্রেক্ষিতে সুইস রাষ্ট্রদূত এই বিষয়ে আন্তর্জাতিক মান ও পদ্ধতি অনুযায়ী সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

পররাষ্ট্র সচিব অন্তর্বর্তী সরকারের ছয়টি কমিশন গঠনসহ সরকারের অগ্রাধিকার ও সংস্কার উদ্যোগের কথা রাষ্ট্রদূতের কাছে তুলে ধরেন। অন্তর্বর্তী সরকারের সংস্কার পদক্ষেপে সমর্থন দেওয়ার অঙ্গীকারের জন্য তিনি সুইস সরকারের প্রশংসা করেন। পররাষ্ট্র সচিব ও রাষ্ট্রদূত বাংলাদেশ-সুইজারল্যান্ড দ্বিপাক্ষিক সম্পর্ককে ব্যাপকভিত্তিক অর্থনৈতিক অংশীদারিত্বে রূপান্তরিত করতে দুই দেশের আগ্রহের কথা জানান।

পররাষ্ট্র সচিব বাংলাদেশের এলডিসি স্নাতকোত্তর ট্রেডিং শর্তাবলী নির্ধারণে ডব্লিউটিওতে সুইস সরকারের সমর্থন চান। সচিব আশা প্রকাশ করেন, সুইস সরকার বাংলাদেশি পণ্যগুলোতে ডিএফকিউএফ বাজারে প্রবেশাধিকার কমপক্ষে ২০২৯ সাল পর্যন্ত বাড়িয়ে দেবে। রাষ্ট্রদূত সুইস কর্তৃপক্ষের কাছে বাংলাদেশের অনুরোধ জানানোর আশ্বাস দেন। তিনি আশা প্রকাশ করেন বাংলাদেশ এলডিসি গ্রাজুয়েশনের পর বার্নে আবাসিক কূটনৈতিক মিশন স্থাপনের কথা বিবেচনা করবে।

পররাষ্ট্র সচিব পারস্পরিক স্বার্থে বাংলাদেশে আরও সুইস বিনিয়োগের আহ্বান জানান। এইক সঙ্গে তিনি সুইস বিনিয়োগকারীদের চ্যালেঞ্জ মোকাবেলায় রাষ্ট্রদূতকে সহযোগিতার আশ্বাস দেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সালমান এফ রহমানের বিরুদ্ধে সিআইডির ১৭ মামলা

Published

on

ব্লক

৮৩ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ প্রায় ১০০০ কোটি টাকা রপ্তানি বাণিজ্যের আড়ালে মানিলন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে পাচারের দায়ে বেক্সিমকো গ্রুপের কর্ণধার সালমান এফ রহমানসহ ২৮ ব্যক্তির বিরুদ্ধে ১৭টি মামলা করেছে সিআইডি।

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান এ তথ্য জানান।

তিনি জানান, মানিলন্ডারিং প্রতিরোধ আইন ও বিধি মোতাবেক পরিচালিত সিআইডির অনুসন্ধানে সালমান এফ রহমান (বেক্সিমকো গ্রুপের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান) এবং তার ভাই এ এস এফ রহমানের (বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান) স্বার্থ-সংশ্লিষ্ট বেক্সিমকো গ্রুপের মালিকানাধীন মোট ১৭টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এসব প্রতিষ্ঠানের নামে ২০২১ থেকে ২০২৪ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে জনতা ব্যাংক পিএলসি লোকাল অফিস শাখা, দিলকুশা, মতিঝিল থেকে ৯৩টি এলসি/সেলস কন্ট্রাক্ট (বিক্রয় চুক্তি) গ্রহণপূর্বক এর বিপরীতে পণ্য রপ্তানি করে নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরেও রপ্তানিমূল্য প্রায় ৮৩ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০০০ কোটি টাকা) বাংলাদেশে আনয়ন না করে বিদেশে পাচার করা হয়েছে।

সিআইডির আজাদ রহমান জানান, অনুসন্ধানে প্রাপ্ত রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায়, ১. অ্যাডভেঞ্চার গার্মেন্টস লিমিটেড, ২. অ্যাপোলো অ্যাপারেলস লিমিটেড, ৩. অটাম লুপ অ্যাপারেলস লিমিটেড, ৪. বেক্সটেক্স গার্মেন্টস লিমিটেড, ৫. কসমোপলিটান অ্যাপারেলস লিমিটেড, ৬. কোজি অ্যাপারেলস লিমিটেড, ৭. এসেস ফ্যাশন লিমিটেড, ৮. ইন্টারন্যাশনাল নিটওয়্যার অ্যান্ড অ্যাপারেলস লিমিটেড, ৯. কাঁচপুর অ্যাপারেলস লিমিটেড, ১০. মিডওয়েস্ট গার্মেন্টস লিমিটেড, ১১. পিয়ারলেস গার্মেন্টস লিমিটেড, ১২. পিঙ্ক মেকার গার্মেন্টস লিমিটেড, ১৩. প্ল্যাটিনাম গার্মেন্টস লিমিটেড, ১৪. স্কাইনেট অ্যাপারেলস লিমিটেড, ১৫. স্প্রিংফুল অ্যাপারেলস লিমিটেড, ১৬. আরবান ফ্যাশনস লিমিটেড ও ১৭. উইন্টার স্প্রিন্ট গার্মেন্টস লিমিটেড নামক প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে প্রায় ৮৩ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০০০ কোটি টাকা) মূল্যমানের পণ্য সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশে রপ্তানি করে।

বাংলাদেশের বিদ্যমান আইন অনুযায়ী, পণ্য রপ্তানি করার পর রপ্তানিমূল্য ৪ মাসের মধ্যে প্রত্যাবাসন করার বাধ্যবাধকতা থাকা সত্ত্বেও যথাসময়ে রপ্তানি মূল্য বাংলাদেশে প্রত্যাবাসন না করে সালমান এফ রহমানসহ বেক্সিমকো গ্রুপের অন্যান্য স্বার্থ-সংশ্লিষ্ট ব্যক্তি কর্তৃক ওই অর্থ বিদেশে পাচার করার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

সিআইডির এই কর্মকর্তা আরও জানান, বিদেশে রপ্তানি হওয়া পণ্যগুলোর মধ্যে বেশিরভাগ পণ্যই বেক্সিমকো গ্রুপের মালিক সালমান এফ রহমানের পুত্র আহমেদ শায়ান ফজলুর রহমান এবং এ এস এফ রহমানের পুত্র আহমেদ শাহরিয়ার রহমানের যৌথ মালিকানাধীন আর আর গ্লোবাল ট্রেডিং (এফজেডই) এর শারজাহ, সংযুক্ত আরব আমিরাত এবং সৌদি আরবের ঠিকানায় রপ্তানি করা হয়েছে। এ ছাড়া জার্মানি, নেদারল্যান্ড, যুক্তরাজ্য, তুরস্ক, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশেও পণ্য রপ্তানির মাধ্যমে রপ্তানি মুল্য বাংলাদেশে আনয়ন না করে আসামিরা পারস্পরিক যোগসাজশে বিদেশে পাচার করেছেন বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে সিআইডি।

আজাদ রহমান আরও বলেন, আসামিরা সংঘবদ্ধভাবে বৈদেশিক বাণিজ্যের আড়ালে বিদেশে টাকা পাচারের অসদুদ্দেশ্যে নিজেদের স্বার্থ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে পণ্য রপ্তানি করে ইচ্ছাকৃতভাবে রপ্তানিমূল্য প্রত্যাবাসন না করে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ২(শ) এর (১৪) ও (২৬) ধারায় সম্পৃক্ত অপরাধ করে যা একই আইনের ৪(২)/৪(৪) ধারা মোতাবেক দণ্ডণীয় অপরাধ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আনসারকে পেশাদার বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

Published

on

ব্লক

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে সংস্কারের মাধ্যমে একটি দক্ষ, সুসংগঠিত, পেশাদার ও সময়োপযোগী বাহিনী হিসেবে গড়ে তোলা হবে। এ লক্ষ্যে যা যা করণীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে তা তা করা হবে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪০তম বিসিএস (আনসার) ক্যাডার কর্মকর্তা এবং ২৫তম ব্যাচ (পুরুষ) রিক্রুট সিপাহি মৌলিক প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপদেষ্টা বলেন, বাংলাদেশ সৃষ্টির ঐতিহাসিক প্রেক্ষাপট থেকে শুরু করে স্বাধীনতার পরবর্তীতে দেশের প্রতিটি জরুরি মুহূর্তে আনসার বাহিনীর সদস্যরা গভীর দেশপ্রেম নিয়ে এগিয়ে এসেছে এবং দেশের আইনশৃঙ্খলা রক্ষাসহ সামগ্রিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, দেশের গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা বিধানসহ কূটনৈতিক এলাকার সুরক্ষায় এ বাহিনী বিশেষ ভূমিকা রেখে চলেছে।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী সরকারের পতনের পর থানা, ট্রাফিক, বিমানবন্দরসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সুরক্ষায় জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেছে। বিশেষ করে আনসার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা ডিএমপির থানাগুলোর অভ্যন্তরীণ নিরাপত্তা নিশ্চিত করেছে এবং হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের সঙ্গে সঙ্গে পুলিশ বাহিনীর স্বল্পতার মধ্যেও রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনাতে আনসার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করছে। তিনি জাতির জরুরি প্রয়োজনে সাহসী ভূমিকা রাখার জন্য বাহিনীটির সব সদস্যের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ম্যাজিস্ট্রেসির যে ৫ ক্ষমতা পেল সেনাবাহিনী

Published

on

ব্লক

সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মেট্রোপলিটন এলাকার বাইরে সেনাবাহিনীর কমিশন প্রাপ্ত কর্মকর্তাগণ নিজ নিজ অধিক্ষেত্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটের এই ক্ষমতা প্রয়োগ করতে পারবেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এই প্রজ্ঞাপন জারি করেন।

ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ এর ১২(১) ধারা অনুযায়ী সেনাবাহিনীর কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের এই ক্ষমতা প্রদান করা হয়। এই ধারা অনুযায়ী সরকারকে মেট্রোপলিটনের বাইরে যে কোনো ব্যক্তিকে বিশেষ ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগের ক্ষমতা দেয়া হয়েছে। পুলিশের ক্ষেত্রে সহকারী পুলিশ সুপার পদমর্যাদার নিচে কাউকে দায়িত্ব প্রদান করা না গেলেও অন্যদের ক্ষেত্রে এ ব্যাপারে আইনে শর্ত আরোপ করা হয়নি।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ফৌজদারি কার্যবিধির ১৭(১) ধারা অনুযায়ী ক্ষমতাপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ (সেনা কর্মকর্তা) সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেটের (জেলা প্রশাসক) তত্ত্বাবধানে কাজ করবেন।

গ্রেপ্তার, তল্লাশি ও বেআইনি সমাবেশ ভঙ্গের ক্ষমতা

প্রজ্ঞাপন অনুযায়ী দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ফৌজদারি কার্যবিধির ৬৪, ৬৫, ৮৩, ৮৪, ৮৬, ৯৫(২), ১০০, ১০৫, ১০৭, ১০৯, ১১০, ১২৬, ১২৭, ১২৮, ১৩০, ১৩৩ ও ১৪২ ধারায় প্রদত্ত ক্ষমতা প্রয়োগ করতে পারবেন। এসব ধারা পর্যালোচনা করে দেখা যায়, যে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তাগণ কাউকে আটক বা গ্রেপ্তার বা গ্রেপ্তারের আদেশ, তল্লাশির আদেশ ও বেআইনি সমাবেশ ভঙ্গের জন্য আদেশ দিতে পারবেন।

গ্রেপ্তার বা গ্রেপ্তারের আদেশ

ফৌজদারি কার্যবিধির ৬৪ ও ৬৫ ধারায় একজন ম্যাজিস্ট্রেট তার উপস্থিতিতে ও এখতিয়ারের স্থানীয় সীমার মধ্যে কোনো অপরাধ করলে তিনি নিজে অপরাধীকে গ্রেপ্তার করতে পারবেন অথবা অন্য কোনো ব্যক্তিকে গ্রেপ্তারের আদেশ দিতে পারবেন। এছাড়া ৮৩ ও ৮৪ ধারা অনুযায়ী অধিক্ষেত্রের বাহিরে কার্যকরের জন্য পরোয়ানা জারি করতে পারবেন। আইনের ৮৬ ধারার বিধান মতে গ্রেপ্তারকৃত ব্যক্তিকে মুচলেকা দিয়ে ছেড়ে দিতে পারবেন অথবা অপরাধ জামিনযোগ্য না হলে তাকে আদালতে পাঠাবেন।

তল্লশি সংক্রান্ত আদেশ

ফৌজদারি কার্যবিধি আইনের ৯৫(২) ধারার বিধানমতে তিনি জেলা ম্যাজিস্ট্রেটের আদেশক্রমে ডাক বা টেলিগ্রাম বিভাগের দ্বারা তল্লাশী পরিচালনা করবার ও উক্ত দলিল, পার্সেল বা ব্যক্তি আটক করার ব্যবস্থা করতে পারবেন। ১০০ ধারার বিধানমতে কোনো ব্যক্তিকে বেআইনিভাবে আটক করার বিশ্বাসযোগ্য সংবাদ পেলে তল্লাশি পরোয়ানা জারি করতে পারবেন। ১০৫ ধারার বিধানমতে নিজ উপস্থিতিতেও ম্যাজিস্ট্রেট তল্লাশির আদেশ দিতে পারবেন।

শান্তিরক্ষায় মুচলেকা গ্রহণ

শান্তিভঙ্গের আশঙ্কা থাকলে ফৌজদারি কার্যবিধির ১০৭ ধারা অনুযায়ী শান্তি শান্তিরক্ষায় সদাচরণের মুচলেকা গ্রহণ করতে পারবেন। ১০৯ ধারার বিধানমতে অধিক্ষেত্রের মধ্যে ভবঘুরে ও সন্দেহভাজন ব্যক্তির কাছ থেকে মুচলেকা নিতে পারবেন। ১১০ ও ১২৬ ধারা অনুযায়ী অভ্যাসগত অপরাধীর কাছ থেকে জামিনদারসহ বা জামিনদার ছাড়াও শান্তিরক্ষায় মুচলেকা নিতে এবং প্রয়োজনে মুচলেকা বাতিল করতে পারবেন।

বেআইনি সমাবেশ ছত্রভঙ্গের আদেশ দান

ফৌজদারি কার্যবিধির ১২৭ ধারা অনুযায়ী সর্বসাধারণের শান্তি বিনষ্ট হওয়ার কারণ হতে পারে এই ধরনের পাঁচ বা তারবেশি ব্যক্তির সমাবেশ ছত্রভঙ্গের আদেশ দিতে পারেন। আদেশ অমান্য করলে ১২৮ ধারা অনুযায়ী একজন ম্যাজিস্ট্রেট সমাবেশ ভঙ্গে বল প্রয়োগের আদেশ দিতে পারেন। ১৩০ ধারার বিধান অনুযায়ী সমাবেশ ছত্রভঙ্গ করতে প্রয়োজনে অংশগ্রহণকারী ব্যক্তিদের গ্রেপ্তার করতে পারবেন।

এছাড়া ফৌজদারি কার্যবিধির ১৩৩ ধারা অনুযায়ী একজন ম্যাজিস্ট্রেট পথ, নদী, খাল বা প্রকাশ্য স্থানে বেআইনি বাঁধা অপসারণ, ব্যবসা বা সংরক্ষিত এলাকায় মানুষের আরাম আয়েশের বিঘ্ন ঘটানো, গৃহ বা তাবু হতে ক্ষতিকর বস্তু বা বৃক্ষ অপসারণ, জলাশয় ঘেরাও, বিপজ্জনক প্রাণী ধ্বংস বা আটক ইত্যাদি আদেশ দিতে পারেন। কোনো ব্যক্তি ১৪২ ধারার বিধান মতে ক্ষতি এড়াতে কোনো ব্যক্তির উপর নির্দিষ্ট স্থানে নিষেধাজ্ঞা দিতে পারেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আরএমপির ১৫ পুলিশ পরিদর্শক পদে রদবদল

Published

on

ব্লক

পদায়নের এক মাস পর রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ১২ থানার নয়টি থেকে নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পদায়ন ও দুই থানার ওসি রদবদল করা হয়েছে। এছাড়া গোয়েন্দা শাখায় (ডিবি) ও মেট্রোকোর্টসহ সব মিলিয়ে ১৫ পুলিশ পরিদর্শক পদে রদবদল করা হয়েছে।

আরএমপি কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এক অফিস আদেশে তাদের রদবদল করেন। এতে বলা হয়েছে- এই পদায়ন ও রদবদলের আদেশ অবিলম্বে কার্যকর হবে। এছাড়া অফিস আদেশটি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে বলেও উল্লেখ করা হয়।

আদেশে ওসি হিসেবে যাদের বদলি করা হয়েছে: পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মেহেদী মাসুদকে বোয়ালিয়া মডেল থানায়, মো. আশরাফুল ইসলামকে রাজপাড়া থানায়, মো. মতিয়ার রহমানকে চন্দ্রিমা থানায়, মো. আব্দুল মালেককে মতিহার থানায়, মো. আব্দুল মতিনকে কাটাখালি থানায়, মো. মাহবুব আলমকে শাহ মখদুম থানায়, মো. মনিরুল ইসলামকে হিসেবে পবা থানায়, মো. কামাল হোসেনকে হিসেবে কাশিয়াডাঙ্গা থানায় ও মো. হাসানুজ্জামানকে কর্ণহার থানায় নতুনভাবে পদায়ন করা হয়েছে।

এদিকে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার বর্তমান ওসি এসএম মাসুদ পারভেজ ও পবা থানার ওসি জাহাঙ্গীর আলমকে মেট্রোপলিটন কোর্টে বদলি করা হয়েছে।

রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার বর্তমান ওসি মো. মশিউর রহমানকে নগর বিশেষ শাখায় (সিটিএসবি) বদলি করা হয়েছে। একই আদেশে নগর বিশেষ শাখার (সিটিএসবি) পুলিশ পরিদর্শক মো. কামরুল ইসলাম ও মো. আব্দুল আলীমকে নগর গোয়েন্দা শাখায় (ডিবি) বদলি করা হয়েছে। এছাড়া আরএমপির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. মঞ্জুরুল কবিরকে নগর বিশেষ শাখায় বদলি করা হয়েছে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) সাবিনা ইয়াসমিন জানিয়েছেন, থানার ওসি ও পুলিশ পরিদর্শক পর্যায়ে পদায়ন ও রদবদলের এই অফিস আদেশ অবিলম্বে কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লক ব্লক
পুঁজিবাজার12 mins ago

ব্লকে ৪৫ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৬টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

ব্লক ব্লক
পুঁজিবাজার37 mins ago

প্রিমিয়ার লিজিংয়ের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 hour ago

দরবৃদ্ধির শীর্ষে বিকন ফার্মা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ প্রতিষ্ঠানের...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 hour ago

লেনদেনের শীর্ষে সোনালী আঁশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 hours ago

সূচক বাড়লেও ডিএসইতে কমেছে লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 hours ago

এশিয়ান টাইগারের ইউনিট হোল্ডার্স সভা ৩১ অক্টোবর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারজারে তালিকাভুক্ত এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ইউনিট হোল্ডার্সদের জন্য সভার আয়োজন করা হয়েছে।...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 hours ago

ডেল্টা লাইফের ৮১ হাজার শেয়ার হস্তান্তর সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকভুক্ত ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের উদ্যোক্তা মনজুরুর রহমানের ৮১ হাজার শেয়ার হস্তান্তর সম্পন্ন হয়েছে। ঢাকা...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু বৃহস্পতিবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি আগামীকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) শেয়ার লেনদেনে ফিরবে। কোম্পানিগুলো হলো- জিপএইস ইস্পাত...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে ইউনিক হোটেল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৫...

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

এসবিএসি ব্যাংকের ৯৮ লাখ শেয়ার কিনবে ভিকার ইন্টারন্যাশনাল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক পিএলসির ৯৮ লাখের বেশি শেয়ার কেনার...

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্সের নাম সংশোধনে সম্মতি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান পুঁজিবাজার...

ব্লক ব্লক
পুঁজিবাজার4 hours ago

সোয়া ২ কোটি শেয়ার ইস্যু করবে সাবমেরিন কেবল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়াত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ২ কোটি ২১ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার...

ব্লক ব্লক
পুঁজিবাজার4 hours ago

দুই ঘণ্টায় ২৫৪ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন।...

ব্লক ব্লক
পুঁজিবাজার5 hours ago

স্ট্র্যাটেজিক ইক্যুইটি ম্যানেজমেন্টের বিষয়ে তদন্ত করবে বিএসইসি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থে স্ট্র্যাটেজিক ইক্যুইটি ম্যানেজমেন্ট নিয়ে তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ...

ব্লক ব্লক
পুঁজিবাজার5 hours ago

পর্ষদ সভা করবে বিকন ফার্মা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বিকন ফার্মাসিউটিক্যালস পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৯ সেপ্টেম্বর বিকাল...

ব্লক ব্লক
পুঁজিবাজার5 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো রেনাটা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রেনাটা পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৮ সেপ্টেম্বর দুপুর সাড়ে...

ব্লক ব্লক
পুঁজিবাজার6 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো এশিয়ান টাইগার ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের লভ্যাংশ সংক্রান্ত তথ্য ঘোষণা করেছে। ডিএসই সূত্রে...

ব্লক ব্লক
পুঁজিবাজার24 hours ago

ব্লকে ১৯ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ২৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 day ago

ন্যাশনাল টি’র সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৪০১টি কোম্পানির...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 day ago

দর বৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৪০১ প্রতিষ্ঠানের...

ফেসবুকে অর্থসংবাদ

ব্লক
পুঁজিবাজার12 mins ago

ব্লকে ৪৫ কোটি টাকার লেনদেন

ব্লক
অর্থনীতি20 mins ago

মেয়াদোত্তীর্ণ বিদেশি দায় ৬ মাসের মধ্যেই পরিশোধ হবে: গভর্নর

ব্লক
পুঁজিবাজার37 mins ago

প্রিমিয়ার লিজিংয়ের সর্বোচ্চ দরপতন

ব্লক
পুঁজিবাজার1 hour ago

দরবৃদ্ধির শীর্ষে বিকন ফার্মা

ব্লক
পুঁজিবাজার1 hour ago

লেনদেনের শীর্ষে সোনালী আঁশ

ব্লক
পুঁজিবাজার2 hours ago

সূচক বাড়লেও ডিএসইতে কমেছে লেনদেন

ব্লক
পুঁজিবাজার2 hours ago

এশিয়ান টাইগারের ইউনিট হোল্ডার্স সভা ৩১ অক্টোবর

ব্লক
পুঁজিবাজার2 hours ago

ডেল্টা লাইফের ৮১ হাজার শেয়ার হস্তান্তর সম্পন্ন

ব্লক
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু বৃহস্পতিবার

ব্লক
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে ইউনিক হোটেল

ব্লক
রাজধানী2 hours ago

রাজধানীতে ট্রাফিক আইনে ২৯২ মামলা, জরিমানা ১৭ লাখ

ব্লক
পুঁজিবাজার3 hours ago

এসবিএসি ব্যাংকের ৯৮ লাখ শেয়ার কিনবে ভিকার ইন্টারন্যাশনাল

ব্লক
রাজনীতি3 hours ago

বিকেলে বাসায় ফিরছেন খালেদা জিয়া

ব্লক
ব্যাংক3 hours ago

বিডিবিএল থেকে মহিলা লীগ নেত্রী রোজিনাকে অপসারণ

ব্লক
জাতীয়3 hours ago

সুইস ব্যাংকে রাখা অবৈধ অর্থ ফেরাতে সহযোগিতা চেয়েছে বাংলাদেশ

ব্লক
পুঁজিবাজার3 hours ago

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্সের নাম সংশোধনে সম্মতি

ব্লক
জাতীয়3 hours ago

সালমান এফ রহমানের বিরুদ্ধে সিআইডির ১৭ মামলা

ব্লক
পুঁজিবাজার4 hours ago

সোয়া ২ কোটি শেয়ার ইস্যু করবে সাবমেরিন কেবল

ব্লক
আবহাওয়া4 hours ago

বাড়বে দিন-রাতের তাপমাত্রা

ব্লক
আন্তর্জাতিক4 hours ago

হংকং যাওয়ার পথে ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

ব্লক
পুঁজিবাজার4 hours ago

দুই ঘণ্টায় ২৫৪ কোটি টাকার লেনদেন

ব্লক
অর্থনীতি4 hours ago

অন্তর্বর্তী সরকারের প্রথম একনেক সভা আজ

ব্লক
জাতীয়5 hours ago

আনসারকে পেশাদার বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

ব্লক
পুঁজিবাজার5 hours ago

স্ট্র্যাটেজিক ইক্যুইটি ম্যানেজমেন্টের বিষয়ে তদন্ত করবে বিএসইসি

ব্লক
পুঁজিবাজার5 hours ago

পর্ষদ সভা করবে বিকন ফার্মা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০