Connect with us

খেলাধুলা

বিশ্বকাপে ছেলেদের সমান প্রাইজমানি পাবে নারীরা

Published

on

ন্যাশনাল টি

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক যুগান্তকারী সিদ্ধান্ত নিলো। আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানিতে পুরুষদের সঙ্গে বৈষম্য প্রায় শূন্যে নামালো। এই বছর অনুষ্ঠিত ছেলেদের প্রতিযোগিতার সমান প্রাইজমানি ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেট সংস্থা। মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে এই প্রথমবার ছেলে ও মেয়েদের টুর্নামেন্টে একই অর্থপুরস্কার দেওয়া হচ্ছে।

২০২৩ সালের জুলাইয়ে আইসিসির বার্ষিক সম্মেলনে এই ঐতিহাসিক সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সাত বছরের মধ্যে প্রাইজমানিতে সমতা ফেরানোর লক্ষ্য নির্ধারণ করেছিল তারা।

নারী ও পুরুষ বিশ্বকাপের ইভেন্টে কেবল ক্রিকেটেই সমান প্রাইজমানির ব্যবস্থা করা হলো।

সিদ্ধান্ত অনুযায়ী বিশ্বকাপ জয়ীরা ২৩ লাখ ৪০ হাজার মার্কিন ডলার পাবে। গত বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত আসরের (১০ লাখ ডলার) চেয়ে ১৩৪ শতাংশ প্রাইজমানি বেড়েছে। রানার্সআপরা পাবে ১১ লাখ ৭০ হাজার ডলার। গতবার যার পরিমাণ ছিল মাত্র ৫ লাখ ডলার।

হেরে যাওয়া দুই সেমিফাইনালিস্ট পাবে ৬ লাখ ৭৫ হাজার ডলার। সব মিলিয়ে ৭৯ লাখ ৫৮ হাজার ৮০ ডলারের প্রাইজমানি দেওয়া হবে অক্টোবরের বিশ্বকাপে। গত বছর ছিল ২৪ লাখ ৫০ হাজার ডলার, এবার বেড়েছে ২২৫ শতাংশ।

গ্রুপ পর্বে প্রতিটি জয়ের জন্য দলগুলো পাবে ৩১ হাজার ১৫৪ ডলার করে। সেমিফাইনালে পৌঁছাতে ব্যর্থ হওয়া ছয় দল তাদের শেষ অবস্থান অনুযায়ী ১৩ লাখ ৫০ হাজার ডলার ভাগাভাগি করে নেবে।

গ্রুপের তৃতীয় কিংবা চতুর্থ স্থানে শেষ করা দল পাবে ২ লাখ ৭০ হাজার ডলার করে। দুই গ্রুপের পঞ্চম দল পাবে ১ লাখ ৩৫ হাজার ডলার। ১০ দলের সবারই অন্তত ১ লাখ সাড়ে ১২ হাজার ডলার নিশ্চিত।

দুটি গ্রুপে পাঁচটি করে দল খেলবে। অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কা পড়েছে এ গ্রুপে। বি গ্রুপে বাংলাদেশ, ইংল্যান্ড, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল বাংলাদেশ। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে ভেন্যু সরিয়ে সংযুক্ত আরব আমিরাতে নেওয়া হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

আইসিসির লেভেল-৩ কোচের স্বীকৃতি পেলেন আশরাফুল

Published

on

ন্যাশনাল টি

গত বছর আইসিসির লেভেল-৩ কোচিং সম্পন্ন করেছিলেন মোহাম্মদ আশরাফুল। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা থেকে এবার আনুষ্ঠানিকভাবে সেই স্বীকৃতি পেলেন। তাই এখন থেকে আইসিসির লেভেল-৩ কোচ হিসেবে কাজ করতে পারবেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

গত বছরের ২৬ মে সংযুক্ত আরব আমিরাতে এই কোচিং শুরু করেছিলেন আশরাফুল। আবুধাবিতে এই কোর্সের আয়োজক ছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আইসিসিতে কর্মরত বাংলাদেশের আরেক সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলের কাছ থেকে এই কোচিং কোর্সের প্রস্তাব পেয়েছিলেন আশরাফুল। পরবর্তীতে বিসিবির সহায়তায় সেই কোর্স সম্পন্ন করেছেন তিনি।

এবার আনুষ্ঠানিক স্বীকৃতি পাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে দুটি ছবি প্রকাশ করে মোহাম্মদ আশরাফুল লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, পরম করুণাময় আল্লাহর রহমতে, আমি আনন্দিত যে আমি আনুষ্ঠানিকভাবে আইসিসি লেভেল ৩ কোচ হিসেবে যোগ্যতা অর্জন করেছি।’

‘এই সাফল্য আমার ক্রিকেটের প্রতি ভালোবাসা এবং অবিরাম উন্নতির প্রতি প্রতিশ্রুতির প্রমাণ। আমি আমার দক্ষতা শেয়ার করতে এবং অন্যদের তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে অনুপ্রাণিত করতে মুখিয়ে আছি। ইনশাআল্লাহ, আমি ক্রিকেটের উন্নয়ন এবং বিকাশে অবদান রাখতে আমার সর্বোচ্চ চেষ্টা করব।’

এর আগে ২০১২ সালে ইংল্যান্ডে ক্লাব ক্রিকেট খেলতে গিয়ে ইসিবির অধীনে লেভেল -২ কোর্স করেছিলেন আশরাফুল। ইসিবির অধীনে ক্লাব ক্রিকেট খেলতে হলে এই কোর্স করাটা বাধ্যতামূলক। আর টেস্ট ক্রিকেটের অভিজ্ঞতা থাকলে লেভেল -১ কোর্স না করলেও চলে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকানায় আসছে রদবদল

Published

on

ন্যাশনাল টি

বিপিএল আয়োজন নিয়ে এবার বেশ উৎসুক বিসিবি। পাশাপাশি লভ্যাংশ শেয়ারেরও ঘোষণা দেওয়া হয়। আবার বিপিএল গভর্নিং কাউন্সিলের কর্মকর্তারা দেশে নেই। বিলুপ্ত করা হয়নি পুরোনো কমিটি। নতুন করে কাউকে দায়িত্ব দেওয়া হবে কিনা জানা নেই। বিসিবি সভাপতি ফারুক আহমেদ হয়তো বিপিএল আয়োজনের দায়িত্ব তুলে দেওয়ার মতো বিশ্বস্ত কাউকে পাচ্ছেন না। তাই নিজের হাতেই সব দায়িত্ব তুলে নিয়েছেন সভাপতি।

ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে কথা বলে চাহিদার বিষয়গুলো জেনে নিচ্ছেন। ঢাকা দলের নতুন মালিকানা পেতে আগ্রহী কসমেটিকস কোম্পানী রিমার্ক-হারল্যানের সাক্ষাৎকার নিয়েছেন। গত আসরের ঢাকার মালিকেরা এবার না থাকার সম্ভবনাই বেশি। সিলেটের মালিকদের সঙ্গেও কথা বলা শেষ। গতকাল কথা বলেছেন চ্যাম্পিয়ন ফরচুন বরিশালের মালিক মিজানুর রহমানের সঙ্গে।

জানা গেছে, মিজানুর রহমান ৩০ শতাংশ লভ্যাংশ চেয়েছেন সব ফ্র্যাঞ্চাইজির জন্য। কিছু সুযোগ-সুবিধাও চেয়েছেন তিনি। পুরোনো ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে বাকি আছে রংপুর রাইডার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে কথা বলা।

কুমিল্লার মালিক নাফিসা কামাল বিদেশে চলে যাওয়ায় বিপিএলে খেলা হবে না। চট্টগ্রামের আক্তার গ্রুপ ক্রিকেটারদের বকেয়া পরিশোধ করেনি। তাদের জায়গায় দেখা যেতে পারে প্রথম আসরের মালিক সামির কাদের চৌধুরীকে। তবে বিপিএল খেলতে হলে মঙ্গলবারের মধ্যে ফ্র্যাঞ্চাইজি ফি জমা দিতে হবে পুরোনোদের।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

রিয়াল মাদ্রিদের মাঠে কনসার্ট স্থগিত

Published

on

ন্যাশনাল টি

সান্তিয়াগো বার্নাব্যুতে কনসার্ট আয়োজন স্থগিত করেছে রিয়াল মাদ্রিদ। ক্লাবটি জানিয়েছে, সূচিতে থাকা সামনের কনসার্টগুলোর তারিখ পুনরির্ধারণ করা হবে। এ ছাড়া অক্টোবরের একটি কনসার্ট বাতিলের ষোঘণা করেছে স্প্যানিশ ক্লাবটি।

বার্তা সংস্থা এএফপির প্রকাশিত খবরে বলা হয়েছে, বার্নাব্যুতে কনসার্টের কারণে শব্দদূষণের অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা। তাদের অভিযোগ, স্টেডিয়ামটি যথাযথভাবে শব্দরোধী (সাউন্ডপ্রুফড) নয়। বাইরে আসা শব্দের মাত্রা মাদ্রিদ শহরের অনুমোদিত সীমার বেশি।

১৯৪৭ সালের পর থেকেই ফুটবলের জন্য ব্যবহৃত হয়ে আসছে স্পেন রাজধানীর কেন্দ্রে অবস্থিত এই সান্তিয়াগো বার্নাব্যু। ১৯৮৩ সাল থেকে এ মাঠে অনিয়মিতভাবে কনসার্ট আয়োজন শুরু হয়। ক্লাবের আয় বাড়ানো এবং স্টেডিয়ামকে বিনোদনের একটি কেন্দ্র হিসেবে গড়ে তোলার পরিকল্পনা থেকে সম্প্রতি এই মাঠে বড় ধরনের সংস্কারকাজ করা হয়।

চলতি বছরের ২৯ ও ৩০ মে সান্তিয়াগো বার্নাব্যুতে দুই দিনের কনসার্ট করেন মার্কিন সঙ্গীত তারকা টেলর সুইফট। সংস্কারের পর এটিই প্রথম বড় কনসার্ট। এরপর জুনে টানা চার রাত সঙ্গীত পরিবেশন করেন কলম্বিয়ান তারকা ক্যারল জি।

সামনের মাসগুলোয় আরও কয়েকটি কনসার্ট হওয়ার কথা। তবে আপাতত তা স্থগিতের ঘোষণা দিয়ে বিবৃতি দিয়ে রিয়াল মাদ্রিদ। ‘রিয়াল মাদ্রিদ সান্তিয়াগো বার্নাব্যুর নির্ধারিত ইভেন্ট ও কনসার্টের সূচি পুননির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে। কনসার্ট আয়োজনের জন্য যে শব্দ উৎপন্ন হয় এবং সম্প্রচারের সুনির্দিষ্ট শর্ত রয়েছে, তা নিশ্চিতে রিয়াল মাদ্রিদ কাজ চালিয়ে যাবে।’

বিবৃতিতে বলা হয়েছে, আগামী ১২ অক্টোবরের কনসার্ট বাতিল হয়েছে। এই কনসার্টে দক্ষিণ কোরিয়ার কে-পরের পারফর্ম করার কথা ছিল। স্প্যানিশ টেলিভিশন টিভিই জানিয়েছে, কনসার্টটির জন্য ২ লাখ ৪০ হাজার মানুষ টিকিট কেটেছিলেন। তাদের টিকিটের অর্থ ফেরতের বিষয়ে রিয়ালের বিবৃতিতে কিছু বলা হয়নি। তবে আগামী মাসের কনসার্ট বাতিলের পাশাপাশি নভেম্বর, ডিসেম্বর ও ২০১৫ সালের মার্চের কনসার্টের সূচি নতুন করে দেওয়া হবে বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ৩ কোটি টাকা পাচ্ছেন ক্রিকেটাররা

Published

on

ন্যাশনাল টি

পাকিস্তানের মাটিতে স্বাগতিক দলকে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়েছে বাংলাদেশ। সিরিজজয়ী দলকে গতকাল (বৃহস্পতিবার) সংবর্ধনা দিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এবার জানা গেল বড় অঙ্কের অর্থ পুরস্কার পেতে যাচ্ছে নাজমুল হোসেন শান্তর দল।

আগামীকাল (শনিবার) বিকেলে রাজধানীর পাঁচতারকা একটি হোটেলে টেস্ট দলে থাকা ক্রিকেটারদের ৩ কোটি ২০ লাখ টাকা পুরস্কার তুলে দেবেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। বিসিবির মিডিয়া বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

সিরিজ জিতলে অর্থ পুরস্কারের রীতি রয়েছে বিসিবির। প্রতিটি টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজের জন্য জাতীয় দলকে বোনাস দেয় বিসিবি। পাকিস্তানে ইতিহাসগড়া শান্তরা এবার বড় অঙ্কের অর্থ পুরস্কার পাচ্ছেন।

পাকিস্তানের মাটিতে অবিস্মরণীয় এক মুহূর্তের সাক্ষী হয়েছে দেশের ক্রিকেট। টেস্ট ফরম্যাটে কখনো হারাতে না পারা পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ জিতেছে লাল-সবুজের দল। টেস্ট স্ট্যাটাস অর্জনের ২৪ বছর পর এই সিরিজেই এসেছে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ জয়। প্রথম টেস্টে ১০ উইকেটের বিশাল জয়ের পর দ্বিতীয় টেস্টেও এসেছে ৬ উইকেটের অসামান্য এক জয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

প্রধান উপদেষ্টার সঙ্গে দেখা করলেন শান্ত-মুশফিকরা

Published

on

ন্যাশনাল টি

পাকিস্তানের মাটিতে কদিন আগে ইতিহাস গড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ী দলের সঙ্গে সাক্ষাৎ করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। আজ (বৃহস্পতিবার) দুপুর নাগাদ প্রধান উপদেষ্টার কার্যালয়ে যান নাজমুল হোসেন শান্তরা।

এ সময় যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া উপস্থিত ছিলেন। এ ছাড়া বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ ছাড়াও পরিচালক নাজমুল আবেদীন ফাহিম ও প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও ছিলেন।

বৃহস্পতিবার তেজগাঁও কার্যালয়ে প্রধান উপদেষ্টা ক্রিকেটারদের উদ্দেশে বলেন, এই সাক্ষাতের অপেক্ষায় ছিলাম। আরও জানান, পাকিস্তানে তাদের এই অর্জন ঐতিহাসিক। তাদের অর্জনে গোটা জাতি গর্বিত। জাতির পক্ষ থেকে ক্রিকেটারদের অভিনন্দন জানিয়ে প্রধান উপদেষ্টা বলেন, ‘জয়ের পর আমি অধিনায়কের সঙ্গে কথা বলেছি। তবে সরাসরি সাক্ষাৎ করে জাতির পক্ষ থেকে তোমাদের অভিনন্দন জানাতে অধীর আগ্রহে অপেক্ষায় ছিলাম।’

এ সময় তিনি জাতিতে একত্রিত করতে খেলাধুলার গুরুত্বের কথা তুলে ধরেন এবং প্যারিস অলিম্পিকে উপদেষ্টা এবং শুভেচ্ছাদূত হিসেবে অংশ নেওয়ার কথা জানান। এ ছাড়া ইতালির মিলানে ২০২৬ এর শীতকালীন অলিম্পিকে তাকে প্রধান উপদেষ্টা হিসেবে অংশ নেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছিল বলেও উল্লেখ করেন।

কদিন আগে পাকিস্তানের মাটিতে অবিস্মরণীয় এক মুহূর্তের সাক্ষী হয়েছে দেশের ক্রিকেট। টেস্ট ফরম্যাটে কখনো হারাতে না পারা পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ জিতেছে লাল-সবুজের দল। টেস্ট স্ট্যাটাস অর্জনের ২৪ বছর পর এই সিরিজেই এসেছে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ জয়। প্রথম টেস্টে ১০ উইকেটের বিশাল জয়ের পর দ্বিতীয় টেস্টেও এসেছে ৬ উইকেটের অসামান্য এক জয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লক ব্লক
পুঁজিবাজার7 hours ago

ব্লকে ১৯ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ২৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার8 hours ago

ন্যাশনাল টি’র সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৪০১টি কোম্পানির...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার8 hours ago

দর বৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৪০১ প্রতিষ্ঠানের...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার8 hours ago

লেনদেনের শীর্ষে সোনালী আঁশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪০১টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার8 hours ago

৬৩৪ কোটি টাকা লেনদেনের দিনেও সূচক কমলো ৩০ পয়েন্ট

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার10 hours ago

পদত্যাগ করেছেন বিএসইসির ক‌মিশনার তা‌রিকুজ্জামান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. এটিএম তারিকুজ্জামান পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার (১৭...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
অর্থনীতি11 hours ago

মতিউরের এসকে ট্রিমসের কারখানা বন্ধ যে কারণে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আলোচিত সদস্য মতিউর রহমানের পারিবারিক মালিকানাধীন কোম্পানি এসকে ট্রিমসের কারখানা সম্প্রতি...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার11 hours ago

দুই ঘণ্টায় ২৯৬ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন।...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার11 hours ago

ইস্টার্ন ইন্স্যুরেন্সের লভ্যাংশ বিতরণ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার12 hours ago

বন্ড ইস্যুতে অনাপত্তিপত্র পেল স্ট্যান্ডার্ড ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি ৪র্থ সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যুতে কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেয়েছে। গত...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার12 hours ago

বন্ড ইস্যুতে কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেল এক্সিম ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এক্সিম ব্যাংক লিমিটেড সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যুতে কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেয়েছে। তবে বাজার...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার13 hours ago

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের নতুন চেয়ারম্যান নির্বাচন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন রোকেয়া কাদের। ঢাকা...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার13 hours ago

পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ডের মুনাফা ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ডের ইউনিটহোল্ডারদের জন্য মুনাফা রেট ঘোষণা করা হয়েছে। ঢাকা স্টক...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

বিএসইসির তিন কমিশনারের দায়িত্ব পুনর্বণ্টন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) তিন কমিশনারের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৭ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

খান ব্রাদার্সের অস্বাভাবিক শেয়ারদর তদন্তের নির্দেশ বিএসইসির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়া...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

ওয়ালটনের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির এক উদ্যোক্তা পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

এনআরবিসি ব্যাংকের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি এনআরবিসি ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন।...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারের উন্নয়নে টাস্কফোর্স গঠনে ডিবিএ’র সুপারিশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের উন্নয়ন ও বিকাশে টাস্কফোর্স গঠনসহ বেশকিছু বিষয়ে সুপারিশ করে অর্থ উপদেষ্টার নিকট আবেদন করেছে...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

ফেসবুকে অর্থসংবাদ

ন্যাশনাল টি
জাতীয়7 mins ago

কারাগারে ডিভিশন পাচ্ছেন যারা

ন্যাশনাল টি
জাতীয়25 mins ago

প্রধান উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ন্যাশনাল টি
অর্থনীতি39 mins ago

পাঁচ বিলিয়ন ডলার ঋণ দেবে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক

ন্যাশনাল টি
আন্তর্জাতিক60 mins ago

কলিং ভিসা চালু করলো মালয়েশিয়া, যেতে পারবেন বাংলাদেশিরা

ন্যাশনাল টি
স্বাস্থ্য1 hour ago

একদিনে ডেঙ্গুতে আরও ৫ মৃত্যু

ন্যাশনাল টি
জাতীয়2 hours ago

নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেলো সেনাবাহিনী

ন্যাশনাল টি
সারাদেশ2 hours ago

ভারত থেকে আসলো ১২৩ টন পেঁয়াজ, দাম কমার আশা

ন্যাশনাল টি
জাতীয়2 hours ago

প্রধান উপদেষ্টার কার্যালয় ও বিমানে নতুন সচিব

ন্যাশনাল টি
জাতীয়3 hours ago

জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে ১০০ কোটি টাকা দিলেন প্রধান উপদেষ্টা

ন্যাশনাল টি
জাতীয়3 hours ago

এখনও কর্মস্থলে অনুপস্থিত ১৮৭ পুলিশ সদস্য

ন্যাশনাল টি
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

সুখবর পেতে যাচ্ছেন ৪৩ বিসিএসে উত্তীর্ণরা

ন্যাশনাল টি
আইন-আদালত4 hours ago

ঢাকায় সাবেক বিচারপতি মানিক, পাঠানো হচ্ছে কারাগারে

ন্যাশনাল টি
অর্থনীতি4 hours ago

ছয় মাসের মধ্যে সরকারি এলসির দায় পরিশোধ: গভর্নর

ন্যাশনাল টি
জাতীয়4 hours ago

বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের নতুন কান্ট্রি ডিরেক্টর স্টিফেন ফোর্বস

ন্যাশনাল টি
জাতীয়5 hours ago

বিমানবন্দরে যাত্রীর সঙ্গে অসদাচারণ, ৩ কাস্টম কর্মকর্তা বরখাস্ত

ন্যাশনাল টি
রাজনীতি5 hours ago

অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না: তারেক রহমান

ন্যাশনাল টি
জাতীয়5 hours ago

বন্যার্তদের সাড়ে ২০ কোটি টাকা দিলো গণশিক্ষা মন্ত্রণালয়

ন্যাশনাল টি
জাতীয়5 hours ago

বিমানের আন্তর্জাতিক রুটের টিকেটে ১৫ শতাংশ মূল্য ছাড়

ন্যাশনাল টি
খেলাধুলা6 hours ago

বিশ্বকাপে ছেলেদের সমান প্রাইজমানি পাবে নারীরা

ন্যাশনাল টি
রাজনীতি6 hours ago

বিএনপির গণসমাবেশ চলছে

ন্যাশনাল টি
জাতীয়6 hours ago

মূল্য তালিকা না থাকায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ন্যাশনাল টি
অর্থনীতি6 hours ago

দুই বিলিয়ন ডলারের নতুন সহায়তার প্রতিশ্রুতি বিশ্বব্যাংকের

ন্যাশনাল টি
আন্তর্জাতিক6 hours ago

দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন আতিশি

ন্যাশনাল টি
জাতীয়7 hours ago

সাম্প্রতিক বন্যায় ১৪ হাজার ২৬৯ কোটি টাকার ক্ষতি

ব্লক
পুঁজিবাজার7 hours ago

ব্লকে ১৯ কোটি টাকার লেনদেন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০