Connect with us

জাতীয়

মাদকের গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার

Published

on

ন্যাশনাল টি

মাদকের গডফাদারদের ধরে আইনের আওতায় আনার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে নির্দেশনা দিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

আজ (১৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তাদেরকে এ নির্দেশনা দেন তিনি।

উপদেষ্টা বলেন, শুধু বাহক নয়, মাদকের সঙ্গে জড়িত বড় বড় গডফাদারদের ধরতে হবে। চলমান যৌথ অভিযানে এ কার্যক্রম জোরদার করতে হবে এবং দৈনিক অগ্রগতির রিপোর্ট প্রদান করতে হবে। এ বিষয়ে সাফল্যের ওপর নির্ভর করে অধিদপ্তরের পারফরম্যান্স মূল্যায়ন করা হবে বলে মন্তব্য করেন তিনি।

উপদেষ্টা বলেন, দুর্নীতি না কমাতে পারলে এ সরকারের সাফল্য আসবে না। তিনি এ সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ, দুর্নীতি থেকে দূরে থাকার আহ্বান জানান।

উপদেষ্টা বলেন, “মাদক ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংসের মাধ্যমে পরিবার, সমাজ ও রাষ্ট্রের জন্য ভয়াবহ পরিণতি বয়ে আনে। তাই মাদক নির্মূলে অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের মানসিকতার পরিবর্তন করে আন্তরিকভাবে কাজ করতে হবে। যেভাবেই হোক মাদক নিয়ন্ত্রণ করতে হবে।”

উপদেষ্টা বলেন, “মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের ইউনিফর্ম আছে, কিন্তু অস্ত্র বা হাতিয়ার নেই। তাই সফল অভিযান পরিচালনার স্বার্থে তাদেরকে অস্ত্র দেওয়া প্রয়োজন। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।”

তাছাড়া যেসব অভিযান পরিচালনার সময় হামলার আশঙ্কা রয়েছে, সেখানে পুলিশসহ অভিযান পরিচালনার জন্য তিনি পরামর্শ প্রদান করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের নতুন কান্ট্রি ডিরেক্টর স্টিফেন ফোর্বস

Published

on

ন্যাশনাল টি

বাংলাদেশের নতুন কান্ট্রি ডিরেক্টর হিসেবে স্টিফেন ফোর্বসকে নিযুক্ত করেছে ব্রিটিশ কাউন্সিল। ব্রিটিশ কাউন্সিলে স্টিফেন ফোর্বসের ২০ বছরেরও বেশি কাজ করার অভিজ্ঞতা রয়েছে এবং নতুন পদে তিনি শিক্ষা, শিল্পকলা ও ইংরেজি ভাষার সঙ্গে সম্পর্কিত বিষয়গুলোতে বিশেষভাবে গুরুত্ব দিয়ে কার্যক্রম পরিচালনা করবেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ব্রিটিশ কাউন্সিলের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্টিফেন তার কর্মজীবনের সুদূরপ্রসারী অভিজ্ঞতায় সুদান, কুয়েত ও বতসোয়ানায় কান্ট্রি ডিরেক্টর এবং পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকায় রিজিওনাল প্রোগ্রামস ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অর্থায়নে পরিচালিত চীনের লিগ্যাল রিফর্ম প্রোগ্রামের ইউরোপীয় কো-ডিরেক্টর হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি লন্ডন বিজনেস স্কুল থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে এমএসসি এবং এডিনবরা ইউনিভার্সিটি থেকে মান্দারিন চাইনিজে এমএ (সম্মান) ডিগ্রি অর্জন করেন।

স্টিফেন বলেন, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ডিরেক্টর পদে দায়িত্ব গ্রহণ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। দেশের মানুষ বিশেষ করে তরুণদের জন্য নতুন সম্ভাবনার দ্বার উন্মুক্ত হয়েছে। বাংলাদেশ ও যুক্তরাজ্যের মানুষের মাঝে ইতোমধ্যে তৈরি হওয়া বন্ধনকে আরও সুদৃঢ় করা এবং আমাদের বহুমুখী কার্যক্রমের মাধ্যমে নানাবিধ সুযোগ সৃষ্টি করাই হবে আমার লক্ষ্য। শিল্পকলা, শিক্ষা ও ইংরেজি ভাষার বিকাশে পরিচালিত আমাদের সুদূরপ্রসারী উদ্যোগ ও প্রকল্প এই লক্ষ্যকে সামনে এগিয়ে নিয়ে যাবে। বাংলাদেশ ও যুক্তরাজ্যের সম্পর্ক আরও জোরদার করার ক্ষেত্রে আমি ব্রিটিশ কাউন্সিল টিম এবং একইসাথে, আমাদের বন্ধু ও অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করতে চাই। আমার প্রত্যাশা, মানুষের জন্য সুযোগ তৈরির ক্ষেত্রকে আরও প্রশস্ত করতে, আমাদের শান্তিপূর্ণ সম্পর্ককে আরও টেকসই করতে এবং দীর্ঘস্থায়ী পরিবর্তনের জন্য ইতিবাচক প্রভাব তৈরির ক্ষেত্রে আমরা সবাই একসাথে কাজ করব।

বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে অংশীদারত্ব ও সহযোগিতা বৃদ্ধি ও মানুষের জীবনযাত্রায় ইতিবাচক পরিবর্তন নিয়ে আসার লক্ষ্যে বাংলাদেশে ৭৩ বছর আগে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটির কার্যক্রমের নেতৃত্ব দেবেন স্টিফেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বিমানবন্দরে যাত্রীর সঙ্গে অসদাচারণ, ৩ কাস্টম কর্মকর্তা বরখাস্ত

Published

on

ন্যাশনাল টি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সর্বোচ্চ যাত্রী সেবা নিশ্চিতে কাজ করছে ঢাকা কাস্টম হাউস। যাত্রীসেবায় ন্যূনতম গাফিলতি বরদাস্ত করা হচ্ছে না। এরই অংশ হিসেবে বিদেশ ফেরত এক যাত্রীর সঙ্গে অসদাচরণ করায় বিমানবন্দরে কর্মরত তিন সহকারী রাজস্ব কর্মকর্তাকে (এআরও) সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া তিন কর্মকর্তা হলেন- মো. আজিজুল হক, শিমুল চৌধুরী ও আল আমিন। এছাড়া একই ঘটনায় এক সহকারী রাজস্ব কর্মকর্তা ও এক এসআইকে হাউসের সদর দপ্তরে ক্লোজ করা হয়েছে। ঢাকা কাস্টম হাউসের কমিশনার মোবারা খানম তিনজনকে বরখাস্ত করেছেন। কাস্টম হাউস সূত্রে এই তথ্য জানা গেছে।

ঢাকা কাস্টম হাউস সূত্র মতে, গত রবিবার (১৫ সেপ্টেম্বর) বিদেশ ফেরত এক যাত্রীর ব্যাগ চেকিং করেন বরখাস্ত হওয়া কর্মকর্তারা। তারা ওই যাত্রীরে ব্যাগ খুলে অযথা হয়রানি করেন। ব্যাগ খুলে কয়েকজন চকলেট নিয়ে নেয় এবং কয়েকজন চকলেট খাচ্ছে। বিষয়টি দেখে এক যাত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়। পরে যাত্রীর সঙ্গে অসদাচরণের বিষয়টি এনবিআর কাস্টম কমিশনারের নজরে আনেন। কমিশনার বিষয়টি খতিয়ে দেখে প্রাথমিকভাবে সত্যতা পাওয়ায় তাৎক্ষনিকভাবে তিন সহকারী রাজস্ব কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেন। একইসঙ্গে অপর এক সহকারী রাজস্ব কর্মকর্তা ও এক এসআইকে ক্লোজ করে হাউসের সদর দপ্তরে সংযুক্ত করেছেন।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বন্যার্তদের সাড়ে ২০ কোটি টাকা দিলো গণশিক্ষা মন্ত্রণালয়

Published

on

ন্যাশনাল টি

সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তায় জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২০ কোটি ৫০ লাখ টাকা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং এ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজমের কাছে ১৯ কোটি টাকার চেক হস্তান্তর করেন।

এর আগে ২৭ আগস্ট এক কোটি ৫০ লাখ টাকার চেক প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে হস্তান্তর করা হয়।

এ নিয়ে মঙ্গলবার পর্যন্ত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টার মাধ্যমে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান ৭৯ কোটি ৫২ লাখ ৭ হাজার ৭২২ টাকা প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে জমা দিয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বিমানের আন্তর্জাতিক রুটের টিকেটে ১৫ শতাংশ মূল্য ছাড়

Published

on

ন্যাশনাল টি

নির্দিষ্ট কয়েকটি আন্তর্জাতিক রুটের ফ্লাইটের টিকিটে ১৫ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত কাটা টিকিটে এই ছাড় পাওয়া যাবে।

১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার-২০২৪ উপলক্ষে এই ছাড় দেওয়া হয় বলে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিমানের ফেসবুক পেজে এক পোস্টে এই তথ্য জানানো হয়।

পোস্টে বলা হয়, মেলা চলাকালে টরন্টো, ম্যানচেস্টার, সিঙ্গাপুর, ব্যাংকক, চেন্নাই, নারিতা, গুয়াঞ্জু, কাঠমান্ডু, কোলকাতা এবং দিল্লি রুটের ফ্লাইটে এই ছাড় পাওয়া যাবে।

আগামী বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হচ্ছে ১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার-২০২৪। মেলা চলবে ২১ সেপ্টেম্বর পর্যন্ত। এই তিনদিন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা।

বর্তমানে বিমান দেশের অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুটে রোম, আবুধাবি, ব্যাংকক, গুয়াঞ্জু, কোলকাতা, দিল্লি, দাম্মাম, দোহা, নারিতা, দুবাই, চেন্নাই, টরন্টো, জেদ্দা, কাঠমান্ডু, কুয়েত, লন্ডন, কুয়ালালামপুর, ম্যানচেস্টার, ওমান, মদিনা, রিয়াদ, শারজাহ, সিঙ্গাপুরে ফ্লাইট পরিচালনা করে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

মূল্য তালিকা না থাকায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

Published

on

ন্যাশনাল টি

চট্টগ্রামে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করাসহ নানা অপরাধে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। দুটি প্রতিষ্ঠানকে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নগরীর পাহাড়তলী রেলওয়ে বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) মো. আনিছুর রহমান ও সহকারী পরিচালক রানা দেব নাথ এ অভিযান পরিচালনা করেন।

সহকারী পরিচালক (মেট্রো) মো. আনিছুর রহমান জানান, পাহাড়তলী রেলওয়ে বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় রসিদ না রাখা ও মূল্য কারচুপির অপরাধে মেসার্স মীম এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া মেসার্স শফি ট্রেডার্সকে মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৪ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

ব্লকে ১৯ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ২৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার4 hours ago

ন্যাশনাল টি’র সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৪০১টি কোম্পানির...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার4 hours ago

দর বৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৪০১ প্রতিষ্ঠানের...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের শীর্ষে সোনালী আঁশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪০১টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার4 hours ago

৬৩৪ কোটি টাকা লেনদেনের দিনেও সূচক কমলো ৩০ পয়েন্ট

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার6 hours ago

পদত্যাগ করেছেন বিএসইসির ক‌মিশনার তা‌রিকুজ্জামান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. এটিএম তারিকুজ্জামান পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার (১৭...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
অর্থনীতি7 hours ago

মতিউরের এসকে ট্রিমসের কারখানা বন্ধ যে কারণে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আলোচিত সদস্য মতিউর রহমানের পারিবারিক মালিকানাধীন কোম্পানি এসকে ট্রিমসের কারখানা সম্প্রতি...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার7 hours ago

দুই ঘণ্টায় ২৯৬ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন।...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার7 hours ago

ইস্টার্ন ইন্স্যুরেন্সের লভ্যাংশ বিতরণ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার8 hours ago

বন্ড ইস্যুতে অনাপত্তিপত্র পেল স্ট্যান্ডার্ড ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি ৪র্থ সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যুতে কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেয়েছে। গত...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার8 hours ago

বন্ড ইস্যুতে কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেল এক্সিম ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এক্সিম ব্যাংক লিমিটেড সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যুতে কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেয়েছে। তবে বাজার...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার9 hours ago

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের নতুন চেয়ারম্যান নির্বাচন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন রোকেয়া কাদের। ঢাকা...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার9 hours ago

পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ডের মুনাফা ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ডের ইউনিটহোল্ডারদের জন্য মুনাফা রেট ঘোষণা করা হয়েছে। ঢাকা স্টক...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

বিএসইসির তিন কমিশনারের দায়িত্ব পুনর্বণ্টন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) তিন কমিশনারের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৭ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

খান ব্রাদার্সের অস্বাভাবিক শেয়ারদর তদন্তের নির্দেশ বিএসইসির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়া...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

ওয়ালটনের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির এক উদ্যোক্তা পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

এনআরবিসি ব্যাংকের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি এনআরবিসি ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন।...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারের উন্নয়নে টাস্কফোর্স গঠনে ডিবিএ’র সুপারিশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের উন্নয়ন ও বিকাশে টাস্কফোর্স গঠনসহ বেশকিছু বিষয়ে সুপারিশ করে অর্থ উপদেষ্টার নিকট আবেদন করেছে...

ন্যাশনাল টি ন্যাশনাল টি
পুঁজিবাজার2 days ago

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

ফেসবুকে অর্থসংবাদ

ন্যাশনাল টি
জাতীয়17 mins ago

বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের নতুন কান্ট্রি ডিরেক্টর স্টিফেন ফোর্বস

ন্যাশনাল টি
জাতীয়27 mins ago

বিমানবন্দরে যাত্রীর সঙ্গে অসদাচারণ, ৩ কাস্টম কর্মকর্তা বরখাস্ত

ন্যাশনাল টি
রাজনীতি47 mins ago

অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না: তারেক রহমান

ন্যাশনাল টি
জাতীয়50 mins ago

বন্যার্তদের সাড়ে ২০ কোটি টাকা দিলো গণশিক্ষা মন্ত্রণালয়

ন্যাশনাল টি
জাতীয়1 hour ago

বিমানের আন্তর্জাতিক রুটের টিকেটে ১৫ শতাংশ মূল্য ছাড়

ন্যাশনাল টি
খেলাধুলা2 hours ago

বিশ্বকাপে ছেলেদের সমান প্রাইজমানি পাবে নারীরা

ন্যাশনাল টি
রাজনীতি2 hours ago

বিএনপির গণসমাবেশ চলছে

ন্যাশনাল টি
জাতীয়2 hours ago

মূল্য তালিকা না থাকায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ন্যাশনাল টি
অর্থনীতি2 hours ago

দুই বিলিয়ন ডলারের নতুন সহায়তার প্রতিশ্রুতি বিশ্বব্যাংকের

ন্যাশনাল টি
আন্তর্জাতিক2 hours ago

দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন আতিশি

ন্যাশনাল টি
জাতীয়3 hours ago

সাম্প্রতিক বন্যায় ১৪ হাজার ২৬৯ কোটি টাকার ক্ষতি

ব্লক
পুঁজিবাজার3 hours ago

ব্লকে ১৯ কোটি টাকার লেনদেন

ন্যাশনাল টি
অর্থনীতি3 hours ago

বিশ্বব্যাংকের কাছে আর্থিক সহায়তা চেয়েছে সরকার

ন্যাশনাল টি
পুঁজিবাজার4 hours ago

ন্যাশনাল টি’র সর্বোচ্চ দরপতন

ন্যাশনাল টি
পুঁজিবাজার4 hours ago

দর বৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

ন্যাশনাল টি
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের শীর্ষে সোনালী আঁশ

ন্যাশনাল টি
পুঁজিবাজার4 hours ago

৬৩৪ কোটি টাকা লেনদেনের দিনেও সূচক কমলো ৩০ পয়েন্ট

ন্যাশনাল টি
অর্থনীতি5 hours ago

বাংলাদেশে ১০০ কোটি ইউরো বিনিয়োগ করবে জার্মানি

DOLAR
অর্থনীতি6 hours ago

রিজার্ভ এখন ২৪ বিলিয়ন ডলার

ন্যাশনাল টি
জাতীয়6 hours ago

মাদকের গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার

ন্যাশনাল টি
সারাদেশ6 hours ago

জামিন পেলেও যে কারণে কারাগারে বিচারপতি মানিক

ন্যাশনাল টি
পুঁজিবাজার6 hours ago

পদত্যাগ করেছেন বিএসইসির ক‌মিশনার তা‌রিকুজ্জামান

ন্যাশনাল টি
অর্থনীতি7 hours ago

মতিউরের এসকে ট্রিমসের কারখানা বন্ধ যে কারণে

ন্যাশনাল টি
অর্থনীতি7 hours ago

ব্যবসা টিকিয়ে রাখতে সরকারের সহায়তা চেয়েছে এস আলম গোষ্ঠী

ন্যাশনাল টি
পুঁজিবাজার7 hours ago

দুই ঘণ্টায় ২৯৬ কোটি টাকার লেনদেন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০