Connect with us

সারাদেশ

এলএনজি সরবরাহে বিঘ্ন, চট্টগ্রামে কম থাকবে গ্যাসের চাপ

Published

on

পদত্যাগ

বৈরী আবহাওয়ার কারণে এলএনজি সরবরাহ বিঘ্নিত হওয়ায় চট্টগ্রামে গ্যাসের চাপ কম থাকবে। সোমবার (১৬ সেপ্টেম্বর) এক বার্তায় এ তথ্য জানিয়েছে পেট্রোবাংলা।

বার্তায় বলা হয়, বৈরী আবহাওয়ার কারণে মহেশখালীর এফএসআরইউ থেকে এলএনজি সরবরাহ বিঘ্নিত হওয়ায় কেজিডিসিএলর চট্টগ্রাম এলাকায়, বাখরাবাদ গ্যাস ও তিতাস গ্যাসের কোনো কোনো এলাকায় গ্যাসের স্বল্প চাপ বিরাজ করছে।

তবে আজ সন্ধ্যা নাগাদ গ্যাস সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশা করা যাচ্ছে। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য পেট্রোবাংলা আন্তরিকভাবে দুঃখিত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সারাদেশ

জামিন পেলেও যে কারণে কারাগারে বিচারপতি মানিক

Published

on

পদত্যাগ

সিলেটের কানাইঘাট উপজেলার দনা সীমান্ত দিয়ে ভারতে অবৈধভাবে প্রবেশের চেষ্টার মামলায় জামিন পেয়েছেন অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক। আজ মঙ্গলবার সকালে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে জামিন দেন।

তবে জামিন পেলেও জেল থেকে সহসাই মুক্তি পাচ্ছেন না সাবেক এ বিচারপতি। অন্য মামলায় তাকে কারাগারেই থাকতে হবে। সিলেট সদর কোর্ট ইন্সপেক্টর মো. জমশেদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আজ সকাল ৯টার দিকে কড়া নিরাপত্তায় সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিককে আদালতে আনা হয়।

গত ২৩ আগস্ট রাতে সিলেটের দনা সীমান্ত থেকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরদিন শনিবার সকালে তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়। ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে ওই দিন বিকেলে আদালতে হাজির করা হয়। এ সময় হামলার শিকার হন তিনি। পরে কারাগার থেকে ওসমানী হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

নির্বাচিত সরকার পেতে সারজিস আলমের দুই পরামর্শ

Published

on

পদত্যাগ

জাতীয় সংসদ নির্বাচন চাইলে সকল রাজনৈতিক দলসহ দেশবাসীকে দুটি কাজ করার পরামর্শ দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম।

নির্বাচন প্রসঙ্গে এই ছাত্রনেতা বলেন, দেশের সিস্টেমগুলোতে ক্যান্সার ধরেছে। যত দ্রুত সম্ভব ক্যান্সার নির্মূল করে জনগণের ভোটের মাধ্যমে একটি নির্বাচিত সরকার আনতে হবে। এটার জন্য দুটি কাজ আমাদের করতেই হবে। এক আমাদের ধৈর্য ধরে এই অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগিতা করা, দুই আমাদের রাজনৈতিক আদর্শ, দলাদলি ও মুখোমুখি হবার যে ট্রেডিশন, সেটি থেকে কিছু সময়ের জন্য বিরত হয়ে ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশের বৃহত্তর স্বার্থে ক্ষুদ্র ক্ষুদ্র স্বার্থ, মান-অভিমানগুলোকে একপাশে রেখে বাংলাদেশের জন্য কাজ করতে হবে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আয়োজিত ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সারজিস আলম বলেন, আমরা যদি বিগত সময়ের কাজগুলো থেকে শিক্ষা না নিই তাহলে শেখ হাসিনা, সালমান এফ রহমান, ডিবি হারুনের মতো একই অবস্থা হবে। সেটা আজ না হোক আর দশ বা ষোল বছর পরই হোক, ওই একই অবস্থা হবে। যারা এসব করবেন তাদের অবস্থা ফ্যাসিস্টদের মতোই হবে। গণঅভ্যুত্থানে অংশ নেওয়া ছাত্র-জনতা কোনো অথোরিটি নয়। আমরা একটা প্রেশার গ্রুপ (চাপ সৃষ্টিকারী। আমরা যদি কিছু করতে চাই, তা অবশ্যই আইনগতভাবে হতে হবে। আমাদের কেউ যেন ক্ষমতার অপব্যবহার না করি। তাহলে দেশ স্থিতিশীলতার দিকে যাবে এবং জনতার সিস্টেমের পরিবর্তন আসা সম্ভব হবে।

বিগত সময়ে পোশাক পরিধানে নানা রকম অপবাদ ও ট্যাগ দেওয়া হতো উল্লেখ করে বৈষম্যবিরোধী আন্দোলনের এই ছাত্রনেতা বলেন, আমাদের আজকের অনুষ্ঠানে অসংখ্য ভাই এসেছেন। যারা আজকে নির্দ্বিধায় পাঞ্জাবি-টুপি-পায়জামা পরে আসতে পেরেছেন। এটাই চব্বিশের ছাত্র-জনতার সবচেয়ে বড় স্বাধীনতা। কারণ বিগত ১৬ বছরে এসব কাপড় পরিধান করলে তাদেরকে ইচ্ছে মতো ট্যাগ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আজকে সকল রাজনৈতিক আদর্শের ভাই-বোনেরা এখানে উপস্থিত আছেন। বিগত ১৬ বছরে ফ্যাসিস্ট আওয়ামী লীগ আপনাদের মিথ্যা মামলা দিয়ে জেলে ঢুকিয়েছে। আপনাকে হাইকোর্টে মিথ্যা মামলা দিয়ে কাঁদিয়েছে। আপনাকে থানায় ঘুরিয়েছে। আপনার ওপর মিথ্যা অপবাদ দিয়েছে। চাঁজাবাজি-সিন্ডিকেটের বোঝা চাপিয়ে দিয়েছে। এ কারণে ১৬ বছর পরে সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়ে ওই ফ্যাসিস্টদের পতন ঘটিয়েছে। কিন্তু আজকে যদি আমি কিংবা আমরা ওই একই কাজগুলো করি তাহলে আমাদের শহীদ ভাইদের আত্মত্যাগের যে স্পিরিট তা ধুলোয় মিশে যাবে।

আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী ও দক্ষ জনশক্তিতে পরিণত হবার আহ্বান জানিয়ে সারজিস বলেন, দেশকে এগিয়ে নিতে আমাদের পরবর্তী প্রজন্মকে শিক্ষিত করতে হবে। দেশকে ১০০ বছর এগিয়ে নিতে চাইলে আমাদের কোয়ালিটিফুল রিসোর্স লাগবে। বাংলাদেশে ভারতসহ বিদেশের অসংখ্য দেশ তাদের জনবল দিয়ে এখান থেকে লক্ষ কোটি ডলার নিয়ে যায় বেতন হিসেবে। আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে ওই কাজগুলোর জন্য নিজেদেরকে কোয়ালিটিফুল হিসেবে গড়ে তোলা। ২০২৪ সালের স্পিরিটকে ধরে রাখতে চাইলে আমাদের তরুণ প্রজন্মকে বাঁচাতে হবে। মাদকের ছোবল, সোশ্যাল মিডিয়ার অপব্যবহার থেকে বাঁচাতে হবে। নীতি-নৈতিকতা ও পারিবারিক শিক্ষার পাশাপাশি শৃঙ্খল হতে হবে।

তিনি বলেন, দ্বিতীয় স্বাধীনতার একটা ডিমান্ড আছে, চাওয়া আছে, একটা স্পিরিট আছে। এই দ্বিতীয় স্বাধীনতা আপনাকে বলে না অন্ধভাবে একটি মার্কা দেখে ভোট দিন। এই দ্বিতীয় স্বাধীনতা চায় না আপনার চৌদ্দগোষ্ঠী যে দল করে এসেছে, আপনি সেই দল করুন। এই স্বাধীনতা চায় এই রংপুর বিভাগের জন্য যারা কথা বলবে, মেহনতি মানুষের জন্য যারা কাজ করবে, সমস্যাগুলো যারা সংসদে তুলে ধরবে, ওই মানুষগুলোকে ভোট দিয়ে নির্বাচিত করে সংসদে নিতে হবে।

রংপুর বিভাগকে অন্যান্য বিভাগের মতো এগিয়ে রাখতে হলে দ্বিতীয় সারিতে না রাখার দাবি জানান সারজিস আলম। তিনি বলেন, বৈষম্য দূর করতে হলে রংপুর বিভাগকে এগিয়ে নিতে হবে। যারাই দেশের নেতৃত্বে আসবে তাদের বলতে চাই আগামীতে দেশসেরা একটি প্রকৌশল বিশ্ববিদ্যালয় রংপুর বিভাগে লাগবে। দেশের সেরা কয়েকটি মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় লাগবে। বছরের পর বছর ধরে আমরা তিস্তা মহাপরিকল্পনার কথা শুনেছি কিন্তু বিগত সরকার তা বাস্তবায়ন করেনি। ফ্যাসিস্ট সরকার পদ্মা সেতু এবং পদ্মা রেল সেতু করতে প্রায় ৭০ হাজার কোটি টাকা খরচ করেছে। অথচ রংপুরের তিস্তাপাড়ের কোটি মানুষ প্রতিবছর ক্ষতিগ্রস্ত হচ্ছে। তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের জন্য ১ হাজার কোটি টাকা দরকার ছিল সেটি ওই ফ্যাসিস্ট সরকার করতে পারেনি। বাংলাদেশে এ গ্রেডের কিছু জেলা ও প্রথম সারির কিছু সিটি কর্পোরেশন যেই বাজেট পায় বছরে, পুরো রংপুর বিভাগ সেই বাজেট পায়নি ১৬ বছরে।

সাংবাদিকদের স্বাধীনতা প্রসঙ্গে এই ছাত্রনেতা বলেন, আমাদের সাংবাদিক ভাইয়েরা বিগত ১৬ বছরে যা বলা উচিত ছিল, যা বলতে চেয়েছিল তা কিন্তু তারা বলতে পারে নাই। কিন্তু আজকে এত বড় একটি মঞ্চে হাজার হাজার ছাত্র-জনতার সামনে তাদের যে জিনিসটি মনোঃপূত হয়নি তারা সেটার প্রতিবাদ জানাতে পেরেছে। এটিই হচ্ছে ২০২৪ সালের ছাত্র-জনতার অর্জনে স্বাধীনভাবে কথা বলা ও প্রতিবাদ জানানোর প্রমাণ।

সারজিস আলম বলেন, আমরা যখন ডিজিএফআই’র ও ডিবির হারুন ভাইয়ের হেফাজতে ছিলাম, তখন আমাদের অনেক সাংবাদিক ভাই নিউজ প্রকাশ করতে চেয়েছিল। কিন্তু তাদেরকে চাপ দিয়ে অনেক নিউজ প্রকাশ করতে দেয়া হয়নি এটা যেমন সত্য, আবার অনেকে আমাদের বিষয়টিকে ছোট করে কিংবা আমাদের বিষয়টিকে একপাশে রেখে আসল সংবাদগুলো আড়াল করেছিল এটাও সত্য।

সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে আপস না করার আহ্বান জানিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় এই সমন্বয়ক বলেন, আমাদের সাংবাদিক ভাইদের ওপর বিশাল দায়িত্ব। এই রংপুরে একজন ব্যক্তি এককভাবে যে জিনিসটি এক হাজার মানুষের কাছে পৌঁছে দিতে পারবে সেটা আপনারা পুরো বাংলাদেশের সামনে নিতে পারবেন। যেখানে চাঁদাবাজি, সিন্ডিকেট, ঘুষ, নিয়োগ বাণিজ্য, হাজার হাজার টাকার অবৈধ লেনদেন দেখেন সেগুলো আপনাদেরকে (সাংবাদিকদের) তুলে ধরতে হবে। এগুলো সাংবাদিকদের দায়বদ্ধতা। যদি আপনারা এগুলো তুলে না ধরেন তাহলে আপনার পেশার সাথে আপনি বেঈমানি করবেন।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক তরিকুল ইসলাম, রকিব মাসুদ, আবু সাঈদ লিয়ন ও আব্দুল মুনঈম। এ সময় আরও উপস্থিত ছিলেন এস আই শাহিন, মিশু আলি সুহাস, জহির রায়হান, ফিহাদুর রহমান, সুমন কিবরিয়া, সজিব ইসলাম, আব্দুর রউফ, ইমরান আহমেদ প্রমুখ।

এর আগে দুপুরে রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে শহীদ ও আহত পরিবারের সঙ্গে মতবিনিময় সভা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ। এ সময় রংপুর বিভাগের আট জেলার বিভিন্ন স্থান থেকে আসা শহীদ ও আহত পরিবারের সদস্যরা তাদের চিকিৎসাসেবা ও বর্তমান অন্তর্বর্তী সরকারের কাছে প্রত্যাশার কথা তুলে ধরেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

ঈদে মিলাদুন্নবীর মিছিল ঘিরে সংঘর্ষ, নিহত ১

Published

on

পদত্যাগ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ঈদে মিলাদুন্নবীর (সা.) মিছিলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ২০ জন।

আজ সোমবার দুপুরের দিকে উপজেলার ছয়সূতী বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মীর মিলন। তিনি একই এলাকার জাবু মীরের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কুলিয়ারচর উপজেলার ছয়সূতী বাসস্ট্যান্ডে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুশ মিছিল বের হয়। এসময় মিছিল থেকে কিছু লোক ছয়সূতী বাসস্ট্যান্ড সংলগ্ন মসজিদে অবস্থানরত আলেম-উলামা পরিষদের সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। পরে আলেম-উলামা পরিষদের লোকজন মিছিলকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়লে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহত হন মীর মিলন। আহত হন অন্তত ২০ জন। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সারোয়ার জাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় একজন নিহত হয়েছেন। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

রাজশাহীর সাবেক এমপি এনামুল হক গ্রেপ্তার

Published

on

পদত্যাগ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন রাজশাহী বাগমারাতে ছাত্র-জনতার ওপর হামলা ও আক্রমণের অভিযোগে রাজশাহী-৪ আসনের সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. এনামুল হককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর আদাবর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৪ আগস্ট রাজশাহী বাগমারাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার ওপর হামলা ও আক্রমণ চালায় রাজশাহী-৪ আসনের সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. এনামুল হক ও তার সহযোগীরা। ছাত্র-জনতার আন্দোলনে ৫ আগস্ট হাসিনার সরকারের পতনের পর থেকে সে পলাতক থেকে জীবন-যাপন করছিলো।

পরে গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর আদাবর এলাকায় অভিযান চালিয়ে সোমবার (১৬ সেপ্টেম্বর) ভোরে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২

Published

on

পদত্যাগ

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পৃথক ঘটনায় আরসা-আরএসও সন্ত্রাসীদের গোলাগুলিতে দুজনের মৃত্যু হয়েছে। আজ সোমবার ভোরে উখিয়ার জামতলী ও কুতুপালং লাল পাহাড়ে এ ঘটনা ঘটে।

নিহতদের একজন উখিয়ার ১৫নং জামতলী রোহিঙ্গা ক্যাম্পের এ-৮ ব্লকের নুরুল বশর (৫৫) ও কুতুপালং ৪নং ক্যাম্পের কবির আহম্মদ (৩৫)।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, উখিয়া ৪নং রোহিঙ্গা ক্যাম্পে অজ্ঞাত ১০-২০ জন সন্ত্রাসী কবির আহম্মদকে ছুরিকাঘাত ও গুলি করে পালিয়ে গেলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। অপরদিকে উখিয়ার ১৫নং জামতলী রোহিঙ্গা ক্যাম্পের নুরুল বশরকে সন্ত্রাসীরা গুলি করে পালিয়ে যায়। মূলত আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড ঘটেছে।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল বলেন, সন্ত্রাসীরা আমার দায়িত্বপ্রাপ্ত এলাকার ৪নং ক্যাম্পের সি/২ ব্লকের ছেঁড়া কাটাতারের মধ্য দিয়ে ভেতরে প্রবেশ করে। পরে কবির আহম্মদকে এলাকার বাইরে আনুমানিক ৫০০ গজ দূরবর্তী বাঙালি এলাকায় নিয়ে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার21 mins ago

পদত্যাগ করেছেন বিএসইসির ক‌মিশনার তা‌রিকুজ্জামান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. এটিএম তারিকুজ্জামান পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার (১৭...

পদত্যাগ পদত্যাগ
অর্থনীতি47 mins ago

মতিউরের এসকে ট্রিমসের কারখানা বন্ধ যে কারণে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আলোচিত সদস্য মতিউর রহমানের পারিবারিক মালিকানাধীন কোম্পানি এসকে ট্রিমসের কারখানা সম্প্রতি...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার1 hour ago

দুই ঘণ্টায় ২৯৬ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন।...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার1 hour ago

ইস্টার্ন ইন্স্যুরেন্সের লভ্যাংশ বিতরণ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 hours ago

বন্ড ইস্যুতে অনাপত্তিপত্র পেল স্ট্যান্ডার্ড ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি ৪র্থ সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যুতে কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেয়েছে। গত...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার2 hours ago

বন্ড ইস্যুতে কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেল এক্সিম ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এক্সিম ব্যাংক লিমিটেড সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যুতে কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেয়েছে। তবে বাজার...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার3 hours ago

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের নতুন চেয়ারম্যান নির্বাচন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন রোকেয়া কাদের। ঢাকা...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার3 hours ago

পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ডের মুনাফা ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ডের ইউনিটহোল্ডারদের জন্য মুনাফা রেট ঘোষণা করা হয়েছে। ঢাকা স্টক...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 days ago

বিএসইসির তিন কমিশনারের দায়িত্ব পুনর্বণ্টন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) তিন কমিশনারের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৭ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 days ago

খান ব্রাদার্সের অস্বাভাবিক শেয়ারদর তদন্তের নির্দেশ বিএসইসির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়া...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 days ago

ওয়ালটনের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির এক উদ্যোক্তা পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 days ago

এনআরবিসি ব্যাংকের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি এনআরবিসি ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন।...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারের উন্নয়নে টাস্কফোর্স গঠনে ডিবিএ’র সুপারিশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের উন্নয়ন ও বিকাশে টাস্কফোর্স গঠনসহ বেশকিছু বিষয়ে সুপারিশ করে অর্থ উপদেষ্টার নিকট আবেদন করেছে...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 days ago

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 days ago

দর বৃদ্ধির শীর্ষে এসকে ট্রিমস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে লিন্ডে বিডি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 days ago

সপ্তাহ ঘুরতেই নিম্নমুখী শেয়ারবাজার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 days ago

রিলায়েন্স ওয়ান দ্যা ফার্স্ট স্কিম মিউচুয়াল ফান্ডের লেনদেন চালু মঙ্গলবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত রিলায়েন্স ওয়ান দ্যা ফার্স্ট স্কিম মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন আগামী মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর)...

পদত্যাগ পদত্যাগ
পুঁজিবাজার2 days ago

সমতা লেদারের পর্ষদ সভার তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী...

ফেসবুকে অর্থসংবাদ

পদত্যাগ
সারাদেশ5 mins ago

জামিন পেলেও যে কারণে কারাগারে বিচারপতি মানিক

পদত্যাগ
পুঁজিবাজার21 mins ago

পদত্যাগ করেছেন বিএসইসির ক‌মিশনার তা‌রিকুজ্জামান

পদত্যাগ
অর্থনীতি47 mins ago

মতিউরের এসকে ট্রিমসের কারখানা বন্ধ যে কারণে

পদত্যাগ
অর্থনীতি59 mins ago

ব্যবসা টিকিয়ে রাখতে সরকারের সহায়তা চেয়েছে এস আলম গোষ্ঠী

পদত্যাগ
পুঁজিবাজার1 hour ago

দুই ঘণ্টায় ২৯৬ কোটি টাকার লেনদেন

পদত্যাগ
পুঁজিবাজার1 hour ago

ইস্টার্ন ইন্স্যুরেন্সের লভ্যাংশ বিতরণ

পদত্যাগ
জাতীয়2 hours ago

সাত দিনের রিমান্ডে শ্যামল দত্ত, মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবির

পদত্যাগ
পুঁজিবাজার2 hours ago

বন্ড ইস্যুতে অনাপত্তিপত্র পেল স্ট্যান্ডার্ড ব্যাংক

পদত্যাগ
অর্থনীতি2 hours ago

দাম নির্ধারণের পর বাড়তি দরে ডিম-মুরগি

শেয়ার
পুঁজিবাজার2 hours ago

বন্ড ইস্যুতে কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেল এক্সিম ব্যাংক

পদত্যাগ
পুঁজিবাজার3 hours ago

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের নতুন চেয়ারম্যান নির্বাচন

পদত্যাগ
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

ঢাবিতে ‘গণবিয়ে’ আয়োজনে অনুমতি দেবে না কর্তৃপক্ষ

পদত্যাগ
পুঁজিবাজার3 hours ago

পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ডের মুনাফা ঘোষণা

পদত্যাগ
রাজনীতি3 hours ago

নয়াপল্টনে দুপুরে বিএনপির সমাবেশ

পদত্যাগ
জাতীয়4 hours ago

ঘাতক দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির গ্রেপ্তার

পদত্যাগ
রাজধানী4 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ মঙ্গলবার

পদত্যাগ
জাতীয়13 hours ago

ডিএমপির ১৪ কর্মকর্তাকে বদলি

পদত্যাগ
শিল্প-বাণিজ্য13 hours ago

জুলাই-আগস্টে মূলধনী যন্ত্রের এলসি কমেছে ৪৪ শতাংশ

পদত্যাগ
জাতীয়14 hours ago

সাবেক রেলমন্ত্রী সুজন গ্রেপ্তার

পদত্যাগ
শিল্প-বাণিজ্য14 hours ago

নয় দিনে চীন থেকে পণ্যবাহী জাহাজ চট্টগ্রামে

পদত্যাগ
অর্থনীতি14 hours ago

বুধবার বিশ্বের আর্থিক খাতগুলো তাকিয়ে থাকবে মার্কিন ফেডের দিকে

পদত্যাগ
আইন-আদালত15 hours ago

সাবেক এমপি এনামুল কারাগারে

পদত্যাগ
রাজনীতি15 hours ago

শেখ হাসিনাকে লক্ষ্মণ সেনের সঙ্গে তুলনা করলেন জামায়াত আমির

পদত্যাগ
জাতীয়16 hours ago

আন্দোলনে মানবাধিকার লঙ্ঘনের তথ্য চেয়েছে জাতিসংঘের দলের

পদত্যাগ
আবহাওয়া16 hours ago

তিন বিভাগে ভারী বৃষ্টির আভাস

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০