Connect with us

ক্যাম্পাস টু ক্যারিয়ার

যেভাবে তৈরি হবে এইচএসসির ফল

Published

on

ব্রোকারেজ হাউজ

চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের প্রস্তুতি জোরেশোরে শুরু করেছে শিক্ষা বোর্ডগুলো। সাবজেক্ট ম্যাপিং পদ্ধতিতে জেএসসির ২৫ ও এসএসসির ৭৫ নম্বরের সমন্বয়ে চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফল তৈরি হবে। এ জন্য পরীক্ষার্থীদের প্রয়োজনীয় কিছু তথ্য ও কাগজপত্র সংগ্রহ করেছে শিক্ষা বোর্ড।

বুধবার (১১ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

আন্তঃশিক্ষা বোর্ডের কর্মকর্তারা জানিয়েছেন, কোটা সংস্কার আন্দোলন এবং পরে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের ছয়টি পরীক্ষা বাতিল করা হয়। বাতিল হওয়া বিষয়গুলোর মূল্যায়নের ক্ষেত্রে জেএসসি ও এসএসসি পরীক্ষার সাবজেক্ট ম্যাপিং করা হবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে জেএসসিতে প্রাপ্ত নম্বরের ২৫ শতাংশ ও এসএসসিতে প্রাপ্ত নম্বরের ৭৫ শতাংশ যোগ করে ওই বিষয়ে শিক্ষার্থীদের নম্বর দেয়া হবে।

যেমন কোনো একটি বিষয়ে জেএসসিতে ১০০ নম্বর পেয়ে থাকলে সেখান থেকে ২৫ এবং একই বিষয়ে এসএসসিতে ১০০ নম্বর পেয়ে থাকলে ৭৫ নম্বর নেয়া হবে। এ দুটি নম্বর যোগ করলে এইচএসসিতে ওই বিষয়ে শিক্ষার্থীর প্রাপ্ত নম্বর হবে ১০০।

জানা গেছে, গত সপ্তাহে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির পক্ষ থেকে ফল প্রকাশ সংক্রান্ত প্রস্তাব মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে। প্রস্তাবটি যাচাই-বাছাই চলছে। শিগগির এ বিষয়ে সিদ্ধান্ত দেবে মন্ত্রণালয়।

এ বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার জানান, করোনাভাইরাসের সময় পরীক্ষা বাতিল করা হয়। পরে পূর্বের পরীক্ষার সাবজেক্ট ম্যাপিং প্রক্রিয়ায় ফল প্রকাশ করা হয়। এবার সেই পদ্ধতিতে ফল তৈরি করা হবে। সেই প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সিদ্ধান্ত এলে দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ করা হবে।

এ বছর এইচএসসি পরীক্ষা শুরু হয়েছিল জুন মাসের ৩০ তারিখে। জুলাইয়ের ১৬ তারিখ পর্যন্ত পরীক্ষা ঠিকঠাকভাবেই সম্পন্ন হয়। কিন্তু কোটা আন্দোলনের পরিপ্রেক্ষিতে প্রথমে ১৮ জুলাইয়ের পরীক্ষা এবং পরে ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত হয়। এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে সংঘটিত গণ-অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট ক্ষমতাচ্যুত হয় শেখ হাসিনা সরকার।

সামগ্রিক পরিস্থিতির ভিত্তিতে বাকি পরীক্ষাগুলোর তারিখ বেশ কয়েকবার পরিবর্তন করা হয়। সবশেষ নতুন তারিখ নির্ধারণ করা হয় আগামী ১১ আগস্ট। এর মধ্যে পরীক্ষার্থীরা স্থগিত পরীক্ষাগুলো বাতিল করার দাবিতে আন্দোলন শুরু করেন। ২০ আগস্ট সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের ভবনের নিচে বিক্ষোভ করেন তারা। পরবর্তীতে এসব পরীক্ষা বাতিল করা হয়।

চলতি বছরের এইচএসসি পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, কারিগরি বোর্ড ও মাদরাসা বোর্ডের অধীনে মোট ১৪ লাখ ৫০ হাজার ৭৯০ জন অংশগ্রহণ করেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে গণরুম প্রথা বাতিল

Published

on

ব্রোকারেজ হাউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সব ধরনের গণরুম প্রথা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল সোমবার প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপপরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান। সহ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সায়মা হক বিদিশা ও কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরীও সভায় উপস্থিত ছিলেন।

প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় ২২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ক্লাস চালুসহ কয়েকটি বিষয়ে আলোচনা হয়। ক্লাস চালুর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রভোস্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

অন্য বিষয়গুলোর মধ্যে ২০১৭-১৮ ভর্তি সেশন ও পূর্ববর্তী সেশনের যেসব শিক্ষার্থীর স্নাতকোত্তর পরীক্ষা ইতিমধ্যে শেষ হয়েছে, তাঁদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল ত্যাগ করতে বলা হয়। তা ছাড়া হলের গেমস রুমগুলোকে সহশিক্ষামূলক কার্যক্রমে ব্যবহার উপযোগী হিসেবে গড়ে তোলার সিদ্ধান্ত হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

তিতুমীর-ইডেনসহ ২১ সরকারি কলেজে নতুন অধ্যক্ষ

Published

on

ব্রোকারেজ হাউজ

রাজধানীর তিতুমীর ও ইডেনসহ ২১টি সরকারি কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দিয়েছে সরকার। একই সঙ্গে সরিয়ে দেওয়া হয়েছে ঢাকা কলেজের অধ্যক্ষকেও।

সোমবার (৯ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের শিক্ষকরা বিভিন্ন কলেজে অধ্যক্ষ পদে পদায়ন পেয়েছেন।

কোন কলেজে অধ্যক্ষ হলেন কে
সরকারি বিএম কলেজের অধ্যক্ষ ড. মো. আমিনুল হককে ওএসডি করা হয়েছে। বিএম কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন একই কলেজের অধ্যাপক ড. শেখ মো. তাজুল ইসলাম।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ ড. আবু জাফর খানকে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে বদলি করা হয়েছে। ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ পদে পদায়ন পেয়েছেন চট্টগ্রাম সরকারি কলেজের অধ্যাপক মো. আবুল বাসার ভূঞা।

ঢাকার সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ মো. শাহেদুল খবিরকে ফেনী সরকারি কলেজে বদলি করা হয়েছে। আর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন বগুড়ার শাহ সুলতান কলেজের উপাধ্যক্ষ কে এম আমিনুল হক।

সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ হিসেবে একই কলেজের অধ্যাপক শিপ্রা রানী মণ্ডল ও উপাধ্যক্ষ পদে খুলনার সরকারি সুন্দরবন আদর্শ কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. মিজানুর রহমানকে পদায়ন করা হয়েছে।

ঢাকার শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ পদে দায়িত্ব পেয়েছেন ফরিদপুরের সদরপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. কাকলী মুখপাধ্যায়। আর শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ মো. মোহসিন কবীরকে ওএসডি করা হয়েছে।

ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন একই কলেজের অধ্যাপক ড. শামছুন নাহার। আর ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ফেরদৌসী বেগমকে ওএসডি করা হয়েছে।

কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ পদে ইডেন মহিলা কলেজের অধ্যাপক মো. হাবিবুর রহমানকে পদায়ন করা হয়েছে। কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ আমেনা বেগমকে ওএসডি করা হয়েছে।

ঢাকার বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ পদে দায়িত্ব পেয়েছেন টাঙ্গাইল সা’দাত কলেজের অধ্যাপক তামান্না বেগম।

ঢাকার সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ পদে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. কামরুল হাসানকে পদায়ন করা হয়েছে। সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক এস এম আমিরুল ইসলামকে নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজে বদলি করা হয়েছে।

ওএসডি থাকা অধ্যাপক মো. শহীদুজ্জামানকে মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ পদে পদায়ন করা হয়েছে।

যশোরের সরকারি মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন সরকারি ব্রজলাল কলেজের অধ্যাপক ড. খন্দোকার এহসানুল কবির। আর এমএম কলেজের অধ্যক্ষ মো. মাহবুবুল হক খানকে ওএসডি করা হয়েছে।

খুলনা আযম খান সরকারি কমার্স কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন ওএসডি থাকা অধ্যাপক ড. মো. শাহিদুর রহমান। আর আযম খান সরকারি কমার্স কলেজের অধ্যক্ষ কার্তিক চন্দ্র মন্ডলকে মুন্সিগঞ্জের সরকারি হরগঙ্গা কলেজের বদলি করা হয়েছে।

খুলনার ব্রজলাল কলেজের অধ্যক্ষ হিসেবে সাতক্ষীরা তালা সরকারি কলেজের অধ্যক্ষ সেখ মো. হুমায়ুন কবীরকে পদায়ন করা হয়েছে।

সরকারি সা’দাত কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন একই কলেজের অধ্যাপক মো. মনিরুজ্জামান মিয়া। আর সা’দাত কলেজের অধ্যক্ষ সুব্রত নন্দীকে টাঙ্গাইলের আশেক মাহমুদ কলেজে বদলি করা হয়েছে।

রাজশাহীর শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে ড. খান মো. মাইনুল হককে পদায়ন করা হয়েছে। রাজশাহী কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজের অধ্যক্ষ মো. আনারুল হক প্রাং। রাজশাহী কলেজের অধ্যক্ষ মোহা. আব্দুল খালেককে রংপুর কারমাইকেল কলেজে বদলি করা হয়েছে।

দিনাজপুর কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন একই কলেজের অধ্যাপক আবুল কালাম মো. আল আবদুল্লাহ। আর দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. আবু বকর সিদ্দিককে পাবনা এডওয়ার্ড কলেজে বদলি করা হয়েছে।

রংপুর কারমাইকেল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান। কারমাইকেল কলেজের অধ্যক্ষ চিন্ময় বাড়ৈকে ঝিনাইদহের কেশবচন্দ্র সরকারি কলেজে বদলি করা হয়েছে।

রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ রমা সাহাকে যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজে বদলি করা হয়েছে। আর রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ পদে দায়িত্ব পেয়েছেন একই কলেজের উপাধ্যক্ষ এস এম আবদুল হালিম।

সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে একই কলেজের অধ্যাপক মো. আমিনুল ইসলামকে পদায়ন করা হয়েছে। আর সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ টি এম সোহেলকে সিরাজগঞ্জ সরকারি কলেজে বদলি করা হয়েছে।

লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন ফেনী সরকারি কলেজের অধ্যাপক মুহাম্মদ মঞ্জুরুর রহমান। আর লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মাহাবুবুল করিমকে কুমিল্লার ভিক্টোরিয়া কলেজে বদলি করা হয়েছে।

নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বিমল চন্দ্র দাসকে চাঁদপুর সরকারি কলেজে, মুন্সিগঞ্জের সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ সুভাষ চন্দ্র হীরাকে ফরিদপুরের রাজেন্দ্র কলেজে, পাবনা এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ ড. মাহবুব সরফরাজকে জয়পুরহাট সরকারি কলেজে, মাদারীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. জামান মিয়াকে ওএসডি, নেত্রকোনা সরকারি কলেজের অধ্যক্ষ মো. নুরুল বাসেতকে গুরুদয়াল কলেজে এবং তোলারাম কলেজের উপাধ্যক্ষ জীবন কৃষ্ণকে সুনামগঞ্জ সরকারি কলেজে বদলি করা হয়েছে।

নতুন অধ্যক্ষদের তালিকা দেখতে ক্লিক করুন এখানে

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ব্র্যাক ব্যাংকে চাকরির সুযোগ

Published

on

ব্রোকারেজ হাউজ

ব্র্যাক ব্যাংক পিএলসি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট বিভাগ অ্যাসোসিয়েট ম্যানেজার, সিনিয়র ম্যানেজার পদে একাধিক জনবল নিয়োগ দেবে।

আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। নির্বাচিতরা মাসিক বেতন ছাড়াও প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী আরও বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন।

একনজরে ব্র্যাক ব্যাংকে চাকরির বিজ্ঞপ্তি

প্রতিষ্ঠানের নাম: ব্র্যাক ব্যাংক পিএলসি
পদের নাম: অ্যাসোসিয়েট ম্যানেজার, সিনিয়র ম্যানেজার
বিভাগ: স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট
পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: ফাইন্যান্স, অ্যাকাউন্টিং, মার্কেটিং, ম্যানেজমেন্ট, অর্থনীতি বা আইন বিষয়ে স্নাতক ডিগ্রি
অন্যান্য যোগ্যতা: ইংরেজিতে ভালো লিখিত এবং মৌখিক যোগাযোগ দক্ষতা। ডিজিটাল মাধ্যম এমএস অফিস এবং অ্যান্ড্রয়েড/অ্যাপল প্ল্যাটফর্মে কাজ করতে পারদর্শী।
অভিজ্ঞতা: কমপক্ষে ৪ থেকে ১০ বছর

চাকরির ধরন: ফুলটাইম
কর্মক্ষেত্র: অফিসে
প্রার্থীর ধরন: নারী-পুরুষ (উভয়)
বয়সসীমা: উল্লেখ নেই

কর্মস্থল: দেশের যেকোনো জায়গায়
বেতন: আলোচনা সাপেক্ষে
অন্যান্য সুবিধা: প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা আবেদন করতে ও বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।
গতকাল ০৮ সেপ্টেম্বর থেকেই আবেদন নেয়া শুরু হয়েছে। আবেদন করা যাবে আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ফ্রেশারদের চাকরি দেবে আইসিবি ইসলামিক ব্যাংক

Published

on

ব্রোকারেজ হাউজ

আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির কাস্টমার সার্ভিস/ক্যাশ বিভাগ অ্যাসিস্ট্যান্ট অফিসার পদে একাধিক জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ০৮ সেপ্টেম্বর থেকেই আবেদন নেওয়া শুরু হয়েছে। আবেদন করা যাবে আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীরা মাসিক বেতন ছাড়াও প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী আরো বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন।

এক নজরে আইসিবি ইসলামিক ব্যাংকের বিজ্ঞপ্তি

প্রতিষ্ঠানের নাম: আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড
পদের নাম: অ্যাসিস্ট্যান্ট অফিসার
বিভাগ: কাস্টমার সার্ভিস/ক্যাশ
পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: ব্যাংকিংয়ে এমবিএ/মার্কেটিংয়ে বিবিএ/বিএসসি
অন্যান্য যোগ্যতা: কম্পিউটার ভালো দক্ষতা থাকতে হবে।
অভিজ্ঞতা: কমপক্ষে ২ বছর, তবে অভিজ্ঞতা ছাড়াও আবেদন করতে পারবেন।

চাকরির ধরন: ফুলটাইম
কর্মক্ষেত্র: অফিসে
প্রার্থীর ধরন: নারী-পুরুষ (উভয়)
বয়সসীমা: উল্লেখ নেই

কর্মস্থল: দেশের যেকোনো জায়গায়
বেতন: ব্যাংকের নীতিমালা অনুযায়ী
অন্যান্য সুবিধা: টি/এ, চিকিৎসা ভাতা, প্রভিডেন্ট ফান্ড, সাপ্তাহিক ২দিন ছুটি, বীমা, গ্রাচুইটি, বছরে ২টি উৎসব বোনাস।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা আবেদন করতে ও বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।
আবেদনের শেষ সময়: ২১ সেপ্টেম্বর ২০২৪

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে গণরুম বাতিল ঘোষণা

Published

on

ব্রোকারেজ হাউজ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লালন শাহ আবাসিক হলের গণরুম বাতিল ঘোষণা করেছে হল প্রশাসন। এছাড়াও, মাস্টার্স শেষ হওয়ার শিক্ষার্থীদের হাল ছাড়ার নির্দেশনা দেওয়াসহ আরো ৪টি নোটিশ দেওয়া হয়েছে।

রবিবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের লালন শাহের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেনের স্বাক্ষরিত এক জরুরী নোটিশে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, লালন শাহ হলে অবস্থানরত সকল ছাত্রদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে অন্য হল সংশ্লিষ্ট ছাত্র এই হলে অবস্থান করতে পারবে না। প্রতি রুমে সিটের অতিরিক্ত ছাত্র অবস্থান করতে পারবে না এবং আবাসিকতা ব্যতীত কোন ছাত্রও হলে অবস্থান করতে পারবে না। লালন শাহ হলের গণরুম সম্পূর্ণভাবে বাতিল করা হলো। যে সকল ছাত্রের মাস্টার্স পরীক্ষা ইতোমধ্যে শেষ হয়েছে তাদের কক্ষ ত্যাগ করার জন্য বলা হলো।

এ ব্যাপারে জানতে চাইলে হলের প্রভোস্ট বলেন, গণরুম বলতে কোনো রুমের আলাদা বৈধতা ছিল না। যেহেতু গণরুমের হিসেব আমাদের কাছে থাকে না, সুতরাং বহিরাগত শিক্ষার্থীরাও অবস্থান করার সুযোগ থাকতো। গণরুম থেকে অবৈধভাবে প্রশাসনকে অবহিত না করে খালি হওয়া রুমে ওঠে যেত। এখন সংস্কারের সময় যেহেতু এসেছে, সম্পূর্ণ বাতিল করলাম। এছাড়াও মাস্টার্স শেষ হওয়া শিক্ষার্থীদের হল ত্যাগের জন্য বলেছি।

যে কোন সময় হল প্রশাসন কক্ষে অভিযান চালাবে উল্লেখ করে অভিযান চলাকালে অনাবাসিক ছাত্রদের কেও হলে অবস্থান করলে তার বিরুদ্ধে হল প্রশাসন আইনগত ব্যবস্থা গ্রহণ করবে বলেও নোটিশে বলা হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার3 mins ago

দুই ব্রোকারেজ হাউজের মালিকদের ব্যাংক-বিও হিসাব জব্দের নির্দেশ বিএসইসির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের ব্রোকারেজ হাউসে রক্ষিত বিনিয়োগকারীদের সম্মিলিত অর্থের ব্যাংক হিসাবে ঘাটতির কারণে ধানমন্ডি সিকিউরিটিজ লিমিটেড এবং...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার1 hour ago

ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয়ের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের একজন পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার2 hours ago

শেয়ারদর বেড়েছে ৭০ শতাংশ, কারণ জানে না ন্যাশনাল টি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টি কোম্পানি লিমিটেডের শেয়ারদর অস্বাভাবিক হারে বাড়ছে। গত একমাস একাধারে বেড়েই চলেছে...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার2 hours ago

প্রাইম টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার2 hours ago

দরবৃদ্ধির শীর্ষে শাইনপুকুর সিরামিকস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার3 hours ago

লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন শেষ...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার3 hours ago

সোনার বাংলা ইন্স্যুরেন্সের লেনদেন চালু আগামীকাল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) চালু হবে। ডিএসই...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার4 hours ago

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের শেয়ার ইস্যুতে বিএসইসির সম্মতি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের শেয়ার ইস্যুর মাধ্যমে পরিশোধিত মূলধন বাড়ানোর সিদ্ধান্তে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার4 hours ago

প্রাইম ব্যাংকের নিবন্ধিত অফিসের ঠিকানা পরিবর্তন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির নিবন্ধিত অফিসের ঠিকানা পরিবর্তন করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার5 hours ago

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের লভ্যাংশ বিতরণ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার5 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৩০০ কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে।...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার6 hours ago

ইউসিবি সেকেন্ড পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউসিবি সেকেন্ড পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার7 hours ago

স্ত্রীকে শেয়ার উপহার দেবেন যমুনা ব্যাংকের পরিচালক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি যমুনা ব্যাংক পিএলসির এক পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। তিনি...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার20 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো প্রাইম টেক্সটাইল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার21 hours ago

ইউসিবি সেকেন্ড পারপেচুয়াল বন্ডের ঋণমান যাচাই

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত ইউসিবি সেকেন্ড পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং বা ঋণমান যাচাই সম্পন্ন করা হয়েছে। বন্ডটির...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৩৮ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ২৮টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার1 day ago

টোকিওতে এএসএফ সম্মেলনে ডিবিএ প্রেসিডেন্টের যোগদান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন এশিয়া সিকিউরিটিজ ফোরাম (এএসএফ) টোকিও রাউন্ড টেবিল সেমিনারে যোগ দিতে গত শনিবার (৮ সেপ্টেম্বর) ঢাকা...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার1 day ago

নিউ লাইন ক্লোথিংয়ের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির...

ব্রোকারেজ হাউজ ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার1 day ago

দরবৃদ্ধির শীর্ষে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ প্রতিষ্ঠানের...

ফেসবুকে অর্থসংবাদ

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার3 mins ago

দুই ব্রোকারেজ হাউজের মালিকদের ব্যাংক-বিও হিসাব জব্দের নির্দেশ বিএসইসির

ব্রোকারেজ হাউজ
খেলাধুলা1 hour ago

বিসিবি থেকে পদত্যাগ করলেন সুজন

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার1 hour ago

ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয়ের ঘোষণা

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার2 hours ago

শেয়ারদর বেড়েছে ৭০ শতাংশ, কারণ জানে না ন্যাশনাল টি

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার2 hours ago

প্রাইম টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার2 hours ago

দরবৃদ্ধির শীর্ষে শাইনপুকুর সিরামিকস

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার3 hours ago

লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

ব্রোকারেজ হাউজ
জাতীয়3 hours ago

নতুন ৮ ডিসির নিয়োগ বাতিল

ব্রোকারেজ হাউজ
শিল্প-বাণিজ্য3 hours ago

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলমের পদত্যাগ

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার3 hours ago

সোনার বাংলা ইন্স্যুরেন্সের লেনদেন চালু আগামীকাল

ব্রোকারেজ হাউজ
জাতীয়3 hours ago

৪৫ কোটি টাকার ভ্যাট ফাঁকি টেলিটকের

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার4 hours ago

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের শেয়ার ইস্যুতে বিএসইসির সম্মতি

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার4 hours ago

প্রাইম ব্যাংকের নিবন্ধিত অফিসের ঠিকানা পরিবর্তন

ব্রোকারেজ হাউজ
জাতীয়4 hours ago

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান উপদেষ্টা

ব্রোকারেজ হাউজ
জাতীয়4 hours ago

আশুলিয়ায় ৪৫ পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ব্রোকারেজ হাউজ
অর্থনীতি4 hours ago

ব্যাংক থেকে ২২০ কোটি টাকা তুলে নিলো এস আলম

ব্রোকারেজ হাউজ
আইন-আদালত5 hours ago

রিমান্ড শেষে কারাগারে সাবেক আইজিপি শহীদুল হক

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার5 hours ago

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের লভ্যাংশ বিতরণ

ব্রোকারেজ হাউজ
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

যেভাবে তৈরি হবে এইচএসসির ফল

ব্রোকারেজ হাউজ
আবহাওয়া5 hours ago

সন্ধ্যার মধ্যে দেশের ৬ অঞ্চলে ঝড়ের আভাস

ব্রোকারেজ হাউজ
পুঁজিবাজার5 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৩০০ কোটি টাকা

ব্রোকারেজ হাউজ
অর্থনীতি5 hours ago

ব্যাংকখাত সংস্কারে ১৭৫ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক-এডিবি

ব্রোকারেজ হাউজ
অর্থনীতি6 hours ago

টেকসই উন্নয়নের ভিত তৈরিতে ১২ সদস্যের টাস্কফোর্স গঠন

ব্রোকারেজ হাউজ
জাতীয়6 hours ago

মাশরাফি ও তার বাবাসহ ৯০ জনের নামে মামলা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০