Connect with us

গণমাধ্যম

প্রথম আলোর নিরাপত্তা ভেঙে ‘শুভাকাঙ্ক্ষীর’ বার্তা

Published

on

প্রথম আলো

প্রথম আলো অনলাইনের নিরাপত্তা ব্যবস্থা ভেঙে ওয়েবসাইটে শুভাকাঙ্ক্ষীর বেশে একটি বার্তা দিয়েছিলেন হ্যাকার। মঙ্গলবার (৯ সেপ্টেম্বর) নিজেকে ‌‘প্রথম আলো’র শুভাকাঙ্ক্ষী দাবি করে মেসেজটি দেন তিনি। তবে কিছু সময় পর বার্তাটি ওয়েবসাইট থেকে সরানো হয়।

প্রথম আলো সম্পাদক মতিউর রহমান এবং প্রতিষ্ঠানটির কর্মীদের সম্বোধন করে হ্যাকার তার বার্তায় বলেন, আমি প্রথমেই এই বিষয় পরিষ্কার করতে চাই যে আমি আপনাদের শত্রু নই বা দেশের সর্বাধিক পঠিত ও সবচেয়ে বিশ্বাসযোগ্য বাংলা সংবাদপত্র প্রথম আলোর কোনো সম্পদের ক্ষতি করার কোনো উদ্দেশ্য আমার নেই।

প্রথম আলোপ্রথম আলো

‘কিন্তু অনলাইন মাধ্যমে সংবাদ প্রচারের জন্য আপনাদের ওয়েবসাইটের ব্যবহৃত কুইনটাইপ টেকনলজিকস ইন্ডিয়া লিমিটেডের তৈরি কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস)-এ গুরুত্বপূর্ণ নিরাপত্তা ত্রুটি রয়েছে। যা ব্যবহার করে অসৎ উদ্দেশ্যপ্রণোদিত কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান প্রথম আলোর পূর্বপ্রকাশিত কোনো সংবাদ বা তথ্য পরিবর্তন, পরিমার্জন বা নতুন কোনো মিথ্যা তথ্য সংবাদ আকারে প্রকাশ করে প্রথম আলোর বিশ্বাসযোগ্যতা ব্যবহার করে সাধারণ মানুষের মধ্যে গুজব ছড়াতে পারে।’

তাই সতর্ক করতে বার্তাটি প্রকাশ করছেন বলে জানান ওই হ্যাকার।

প্রথম আলোর একজন জ্যেষ্ঠ কর্মী গণমাধ্যমকে জানান, কিছুক্ষণের জন্য তারা ওয়েবসাইটের নিয়ন্ত্রণ হারিয়েছিলেন। ওই সময় হ্যাকার ওয়েবসাইটের হোম পেজে একটি বার্তা প্রকাশ করেছিল। তবে পরবর্তীতে প্রথম আলোর আইটি টিম সবকিছু নিয়ন্ত্রণে নেয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

ভারতে বাংলাদেশি সাংবাদিকের বিরুদ্ধে মামলা

Published

on

প্রথম আলো

ভারতের বিরোধী দল কংগ্রেসের সাবেক সর্বভারতীয় সভাপতি সোনিয়া গান্ধী এবং তার ছেলে ও ভারতের বর্তমান বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধীর নামে ভুয়া সংবাদ প্রকাশ ও সামাজিক যোগাযোগমাধ্যমে তা শেয়ারের অভিযোগে বাংলাদেশের সাংবাদিক সালাহউদ্দিন শোয়েব চৌধুরী এবং অদিতি নামের এক ভারতীয় সংবাদকর্মীর বিরুদ্ধে মামলা করেছে দেশটির পুলিশ।

আজ সোমবার দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুর হাই গ্রাউন্ডস পুলিশ স্টেশনে মামলাটি করা হয়েছে। কর্ণাটক রাজ্য কংগ্রেস শাখার নেতা এবং মামলার অন্যতম বাদি শ্রীনিবাস জি. ভারতের জাতীয় দৈনিক দ্য হিন্দুকে জানান, প্রকাশিত ওই সংবাদে বলা হয়েছে যে সোনিয়া গান্ধী এবং তার ছেলে রাহুল গান্ধী একটি বিদেশি গোয়েন্দা সংস্থার আন্ডারকভার এজেন্ট।

শ্রীনিবাস আরও জানান, সংবাদটির লেখার ধরনে এটি স্পষ্ট যে এটি একটি উসকানিমূলক লেখা এবং গান্ধী পরিবারের সম্মান ক্ষুন্ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংসের জন্য পরিকল্পিতভাবে সংবাদটি প্রকাশ করা হয়েছে।

যে নিউজ পোর্টালে সংবাদটি প্রকাশিত হয়েছে, মামলার অপর আসামি অদিতি সেখানে চাকরি করেন। নিজের এক্স অ্যাকাউন্টে সংবাদটি শেয়ার করেছিলেন তিনি।

বেঙ্গালুরু পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা দ্য হিন্দুকে বলেন, “গান্ধী পরিবারের নামে ভুয়া তথ্য ছড়ানোর অভিযোগের সত্যতা নিশ্চিত হওয়ার পর আমরা মামলা করেছি। ভারতীয় ন্যায় সংহিতার ১৯৬ নম্বর ধারা অনুসারে মামলাটি নিবন্ধিত হয়েছে।” মামলার তদন্তও ইতোমধ্যে শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

গণমাধ্যম

সাংবাদিকদের নির্ভয়ে কাজের পরিবেশ তৈরির আহ্বান মার্কিন পররাষ্ট্রের

Published

on

যুক্তরাষ্ট্র

বাংলাদেশে সাংবাদিকরা যেন নির্ভয়ে কাজ করতে পারেন, তেমন পরিবেশ বজায় রাখার আহ্বান জানিয়েছে মার্কিন পররাষ্ট্র দপ্তর। একই সঙ্গে তারা বলেছে, বিচারিক প্রক্রিয়ার মুখোমুখি হলে সংবাদকর্মীদের জন্য পক্ষপাতহীন আইনি প্রক্রিয়া নিশ্চিত করতে হবে। অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার পর অন্তত দু’জন সাংবাদিকের গ্রেপ্তার ও আসামি হওয়ার পরিপ্রেক্ষিতে এ আহ্বান জানিয়েছে ওয়াশিংটন।

শেখ হাসিনা সরকারের পতনের পর শত শত মামলায় এখন পর্যন্ত আসামি হয়েছেন অর্ধ লক্ষাধিক ব্যক্তি। সাবেক মন্ত্রী, বিচারপতি, আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন স্তর, প্রশাসন, ব্যবসায়ী, বুদ্ধিজীবী, সাংবাদিক, শিক্ষক, খেলোয়াড়, শিল্পী ও আওয়ামী লীগের সব স্তরে নেতাকর্মীরা এখন আসামি হচ্ছেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে শেখ হাসিনা সরকারের পতন পর্যন্ত ছাত্র-জনতার ওপর ‘অতিরিক্ত বলপ্রয়োগ’ ও ‘গুলি করে হতাহতের ঘটনা’র তাদের বিরুদ্ধে মামলা হচ্ছে। বিচারিক প্রক্রিয়ায় আইনগতভাবে তাদের অধিকার যেন প্রতিপালন হয়, সে বিষয়েও লক্ষ্য রাখার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র।

বাংলাদেশের চলমান পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের ভাষ্য জানতে চাইলে একজন মুখপাত্র লিখিত বিবৃতিতে তাদের অবস্থান ব্যাখ্যা করেন।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওই মুখপাত্র বলেন, সাবেক কর্মকর্তা ও সাংবাদিকসহ সবার জন্য নিরপেক্ষ বিচারের নিশ্চয়তা চেয়ে আমরা ন্যায় ও পক্ষপাতহীন আইনি প্রক্রিয়াকে উৎসাহিত করছি।

তিনি বলেন, বিশেষ করে সাংবাদিকতা করতে গিয়ে প্রতিশোধপরায়ণতার শিকার হওয়া এড়াতে এবং নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে সাংবাদিকদের নিরপেক্ষ বিচারপ্রাপ্তি ও তাদের প্রাপ্য সম্ভাব্য সব সুরক্ষা নিশ্চিত করতে আমরা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছি।

উল্লেখ্য, দুটি হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে রিমান্ডে আছেন আওয়ামীপন্থি সাংবাদিক হিসেবে পরিচিত দম্পতি শাকিল আহমেদ ও ফারজানা রূপা। দুজনেই একাত্তরে টেলিভিশনে চাকরি করতেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে আওয়ামী লীগের পক্ষ নিয়ে প্রচার চালনোর অভিযোগ করে আসছেন বিরোধীরা। বাংলাদেশে অন্তর্বর্তী সরকার গঠনের পর তারা চাকরি হারান এবং গ্রেপ্তার হন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

গণমাধ্যম

হাতিরঝিল থেকে নারী সাংবাদিকের মরদেহ উদ্ধার

Published

on

প্রথম আলো

রাজধানীর হাতিরঝিলের পানিতে ভাসমান এক নারীর মরদেহ উদ্ধার করা করা হয়েছে। পরে পরিচয় নিশ্চিত হওয়ার পর জানা যায়, ওই নারীর নাম রাহানুমা সারাহ, বয়স ৩২ বছর।

বুধবার (২৮ আগস্ট) এ তথ্য নিশ্চিত করে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ২টার দিকে ওই নারীর নিথর দেহ পথচারীরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতালে মরদেহ নিয়ে আসা পথচারী মো. সাগর জানান, রাত পৌনে ১টার দিকে হাতিরঝিল প্রথম ব্রিজের নিচে লেকের পানিতে ভাসমান অবস্থায় ছিল ওই নারী। পাশেই তার ব্যাগ ভাসছিল। পানি থেকে তুলে দ্রুত তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। তবে সেখানে কোনো চিকিৎসা দেননি তারা। পরে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সাগর জানান, ওই নারী কিভাবে লেকের পানিতে ডু্বে গেছে তা জানতে পারিনি।

মৃত্যুর আগে মঙ্গলবার রাত ১২টার দিকে ফেসবুকে একটি পোস্ট দেন রাহনুমা। তাতে ফাহিম ফয়সাল নামে তার এক বন্ধুকে ট্যাগ করে কয়েকটি ছবি পোস্ট করেন। ছবিতে ফাহিমও রয়েছেন।

এর ক্যাপশনে তিনি লেখেন, তোমার মতো বন্ধু থাকা খুবই ভাগ্যের ব্যাপার। আশাকরি খুব শিগগিরই তোমার স্বপ্ন পূরণ করবে। আমি জানি, আমাদের অনেক পরিকল্পনা ছিল। দুঃখের বিষয় হলো পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে পারলাম না। আল্লাহ তোমার জীবনের সব আশা বাস্তবায়ন করুন। শেষে তিনি দুটি ভালোবাসার ইমোজি জুড়ে দেন।

তার এক ঘণ্টা আগে আরেক পোস্টে রাহনুমা লেখেন, জীবন্মৃত হয়ে থাকার চাইতে মরে যাওয়াই ভালো।

মৃত রাহনুমা গাজী টিভিতে নিউজরুম এডিটর হিসেবে কর্মরত ছিলেন। তিনি কল্যাণপুরে থাকতেন বলে জানা গেছে। সারাহ নোয়াখালী সোনাইমুড়ী উপজেলার ইসলামবাগ কৃষ্ণপুর গ্রামের বখতিয়ার শিকদারের মেয়ে। তার স্বামীর নাম সায়েদ শুভ্র।

খোঁজ নিয়ে জানা যায়, মৃত রাহানুমার বাসা মিরপুরের কল্যাণপুরে। নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার শিকদারের মেয়ে তিনি। তিনি গাজী টিভির নিউজরুম এডিটর ছিলেন। প্রতিদিন অফিসের গাড়িতে বাসায় ফিরলেও গতরাতে পরিচিত একজনের মোটরসাইকেলে করে রওনা হয়েছিলেন অফিস থেকে। এরপর মধ্যরাতে তার লাশ উদ্ধার হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ মর্গে রাখা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

গণমাধ্যম

আরও ৫ দিনের রিমান্ডে সাংবাদিক শাকিল-রুপা

Published

on

প্রথম আলো

গার্মেন্টস কর্মী রুবেল হত্যা মামলায় একাত্তর টেলিভিশনের সাবেক বার্তাপ্রধান শাকিল আহমেদ ও সাবেক প্রধান প্রতিবেদক ও উপস্থাপক ফারজানা রুপার ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৬ আগস্ট) মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক মিন্টু চন্দ্র বণিক তাদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিলেন।

আসামিদের উপস্থিতিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে শুনানি শেষে রিমান্ড আবেদন মঞ্জুর করা হয়। এর আগে, গত ২২ আগস্ট উত্তরা পূর্ব থানার ফজলুল করিম হত্যা মামলায় শাকিল ও রুপার চার দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

গণমাধ্যম

চার দিনের রিমান্ডে সাংবাদিক শাকিল ও ফারজানা রুপা

Published

on

প্রথম আলো

হত্যা মামলায় গ্রেপ্তার একাত্তর টেলিভিশন থেকে চাকরিচ্যুত হেড অব নিউজ শাকিল আহমেদ ও প্রিন্সিপাল করেসপন্ডেন্ট ফারজানা রুপার চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহম্মদ হুমায়ুন কবিরের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে পুলিশ জানিয়েছে, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ফজলুল করিম আন্দোলনে যোগ দেন। সেদিন আন্দোলনরত অবস্থায় সকাল ৮টায় উত্তরা পূর্ব থানার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্ব পাশে জসিম উদ্দিন মোড়ের ডাচ বাংলা এটিএম বুথের সামনে শটগান, পিস্তল, রিভলবারসহ অন্যান্য অস্ত্র নিয়ে বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের উপর অতর্কিতভাবে গুলি চালানো হয়। সেখানে ফজুললসহ অনেক ছাত্র-জনতা গুলিবিদ্ধ হন।

মামলার তদন্তে পুলিশ জানতে পারে— ফারজানা রুপা ও শাকিল আহমেদ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রদের কঠোর হাতে দমন করার জন্য সরকারকে উসকানি দেন। তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে মামলার মূল রহস্য উদঘাটন করা যাবে।

এর আগে বুধবার (২১ আগস্ট) সকালে শাকিল আহমেদ ও ফারজানা রুপাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়। তারা বিদেশে যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে গেলে ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের আটক করে ডিবিতে হস্তান্তর করে। এরপর রাজধানীর উত্তরার এই হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখায় পুলিশ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার1 hour ago

রূপালী লাইফের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৯টি কোম্পানির...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার1 hour ago

দরবৃদ্ধির শীর্ষে মিরাকল ইন্ডাস্ট্রিজ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৯ কোম্পানির...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার1 hour ago

লেনদেনের শীর্ষে লিন্ডে বিডি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার2 hours ago

তিন শতাধিক কোম্পানির দরপতন, কমেছে লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার2 hours ago

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের নাম সংশোধনে সম্মতি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ মঙ্গলবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে।...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার2 hours ago

পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ড স্পট মার্কেটে যাচ্ছে কাল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ড রেকর্ড ডেটের আগে আগামীকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) স্পট...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার3 hours ago

ডিএসইর পরিচালক পদ থেকে সরে গেলেন মাজেদুর রহমান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পুনর্গঠিত পরিচালনা পর্ষদ থেকে সরে দাঁড়ালেন সংস্থাটির নবনির্বাচিত...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার4 hours ago

তিন কোম্পানির লভ্যাংশ বিতরণ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন প্রতিষ্ঠান ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার4 hours ago

দুই ঘণ্টায় ২৬৭ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বগামিতায় লেনদেন চলছে। এদিন...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার5 hours ago

ট্রাস্টি সভা করবে এশিয়ান টাইগার গ্রোথ ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার5 hours ago

ন্যাশনাল লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে।...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার6 hours ago

সাউথইস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের মুনাফা ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক ফার্স্ট পারপেচুয়াল বন্ডের ইউনিটহোল্ডারদের জন্য মুনাফা রেট ঘোষণা করা হয়েছে। ঢাকা...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার23 hours ago

ব্লকে ২৩ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩১টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার24 hours ago

শেয়ার কিনবেন সোশ্যাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। রবিবার (৮ সেপ্টেম্বর)...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার24 hours ago

ডিএসইর চিঠির জবাব দেয়নি ফারইস্ট ইসলামী লাইফ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের অস্বাভাবিক শেয়ারদর ও লেনদেন বৃদ্ধির বিষয়ে জানতে...

প্রথম আলো প্রথম আলো
কর্পোরেট সংবাদ1 day ago

দ্বিতীয় উৎপাদন ইউনিট স্থাপনে ১৫০ কোটি টাকা বিনিয়োগ করবে লাভেলো

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বাজারের ক্রমবর্ধমান চাহিদা পূরণের লক্ষ্যে দ্বিতীয় আইসক্রিম উৎপাদন ইউনিট স্থাপনের জন্যে ১৫০ কোটি টাকা বিনিয়োগের...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার1 day ago

রূপালী লাইফের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার1 day ago

দর বৃদ্ধির শীর্ষে এসবিএসি ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের...

প্রথম আলো প্রথম আলো
পুঁজিবাজার1 day ago

লেনদেনের শীর্ষে লিন্ডে বিডি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

ফেসবুকে অর্থসংবাদ

প্রথম আলো
অর্থনীতি3 mins ago

ভারত থেকে দুই লাখ ৩১ হাজার ডিম আমদানি

প্রথম আলো
জাতীয়3 mins ago

রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

প্রথম আলো
জাতীয়22 mins ago

সুপারশপে অক্টোবর থেকে নিষিদ্ধ হচ্ছে পলিথিন ব্যাগ

প্রথম আলো
অর্থনীতি32 mins ago

আশুলিয়ায় শ্রমিক অসন্তোষ, ৯০ কারখানা বন্ধ

প্রথম আলো
সারাদেশ35 mins ago

বন্ধ হলো কাপ্তাই বাঁধের ১৬ জলকপাট

প্রথম আলো
পুঁজিবাজার1 hour ago

রূপালী লাইফের সর্বোচ্চ দরপতন

প্রথম আলো
পুঁজিবাজার1 hour ago

দরবৃদ্ধির শীর্ষে মিরাকল ইন্ডাস্ট্রিজ

প্রথম আলো
পুঁজিবাজার1 hour ago

লেনদেনের শীর্ষে লিন্ডে বিডি

প্রথম আলো
পুঁজিবাজার2 hours ago

তিন শতাধিক কোম্পানির দরপতন, কমেছে লেনদেন

প্রথম আলো
পুঁজিবাজার2 hours ago

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের নাম সংশোধনে সম্মতি

প্রথম আলো
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ মঙ্গলবার

প্রথম আলো
পুঁজিবাজার2 hours ago

পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ড স্পট মার্কেটে যাচ্ছে কাল

প্রথম আলো
ব্যাংক2 hours ago

আনসার-ভিডিপি ব্যাংকের নতুন চেয়ারম্যান মোতালেব সাজ্জাদ

প্রথম আলো
জাতীয়3 hours ago

ঢাকাসহ ২৫ জেলায় নতুন ডিসি

প্রথম আলো
ব্যাংক3 hours ago

বিএবির নতুন সভাপতি আব্দুল হাই সরকার

প্রথম আলো
সারাদেশ3 hours ago

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত

প্রথম আলো
অর্থনীতি3 hours ago

চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রশাসক হলেন আনোয়ার পাশা

প্রথম আলো
পুঁজিবাজার3 hours ago

ডিএসইর পরিচালক পদ থেকে সরে গেলেন মাজেদুর রহমান

প্রথম আলো
জাতীয়3 hours ago

ঘুষ নিয়ে কারা কর্মকর্তাদের কড়া নির্দেশনা স্বরাষ্ট্র উপদেষ্টার

প্রথম আলো
জাতীয়4 hours ago

বিডিআর বিদ্রোহ মামলার ১৭ প্রসিকিউটরের নিয়োগ বাতিল

প্রথম আলো
পুঁজিবাজার4 hours ago

তিন কোম্পানির লভ্যাংশ বিতরণ

প্রথম আলো
অর্থনীতি4 hours ago

এস আলম ও তার পরিবারের ব্যাংকে জমা ছিল ১ লাখ কোটি টাকা!

প্রথম আলো
সারাদেশ4 hours ago

পিকআপ-ইজিবাইক সংঘর্ষে ৪ জন নিহত

প্রথম আলো
পুঁজিবাজার4 hours ago

দুই ঘণ্টায় ২৬৭ কোটি টাকার লেনদেন

প্রথম আলো
গণমাধ্যম4 hours ago

প্রথম আলোর নিরাপত্তা ভেঙে ‘শুভাকাঙ্ক্ষীর’ বার্তা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০