Connect with us

জাতীয়

দেশব্যাপী ‘শহিদি মার্চ’ শুরু

Published

on

সোনালী লাইফ

স্বৈরাচার আওয়ামী লীগ শাসনের পতনের এক মাস পূর্তিতে গণজাগরণের শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে আজ বিকেল ৩টা থেকে সারাদেশে ‘শহিদি মার্চ’ শুরু করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম জানিয়েছেন, আজ বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু স্মৃতি ভাস্কর্যের নিচ থেকে কেন্দ্রীয় পদযাত্রা শুরু হয়।

রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে মিছিলটি নীলক্ষেত, সায়েন্স ল্যাব, কলাবাগান হয়ে মানিক মিয়া এভিনিউতে যায়। এটি বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার হয়ে শাহবাগ হয়ে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হচ্ছে।

অভ্যুত্থানের শহিদদের স্মৃতির প্রতি সংহতি ও স্মরণে সারাদেশে ছাত্র ও জনগণকে একত্রিত করাই এই অনুষ্ঠানের লক্ষ্য।

আন্দোলনে যারা শহিদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাতে সারজিস শিক্ষার্থীদের মার্চে সক্রিয়ভাবে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

রেজিস্ট্রেশন ছাড়া যাওয়া যাবে না সেন্টমার্টিন

Published

on

সোনালী লাইফ

সেন্টমার্টিন দ্বীপের পরিবেশ রক্ষায় বেশ কিছু পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পর্যটক সীমিত করার পাশাপাশি রেজিস্ট্রেশন বা অনুমতি ছাড়া কোনো পর্যটক দ্বীপটিতে যেতে পারবে না। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজার শহরের একটি হোটেলের সম্মেলন কক্ষে ‘সেন্টমার্টিন দ্বীপে সিঙ্গেল ইউজ প্লাস্টিক ব্যবহার বন্ধে কনসালটেশন’ শীর্ষক সেমিনারে সভাপতির বক্তব্যে পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক আবদুল হামিদ এসব কথা বলেন।

তিনি বলেন, সেন্টমার্টিনে পর্যটক সীমিত করে পরিবেশ প্রতিবেশ রক্ষার পাশাপাশি সেখানকার মানুষের জীবনমান উন্নয়নের জন্য কাজ করা হবে। কক্সবাজার শহরকে গুরুত্ব দিয়ে প্লাস্টিক মুক্ত করার জন্য খুব দ্রুত কাজ শুরু করা হবে বলেও জানান পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক।

সাগরকে প্লাস্টিক মুক্ত রাখতে সকলের সহযোগিতা চেয়ে তিনি আরো বলেন, পাহাড় কাটা ও জলাশয় ভরাটের বিষয়ে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। এটার জন্য জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে আমাদের মন্ত্রণালয় থেকে। দেশের নদীগুলোর দূষণ নিয়ে আমরা কাজ করছি। নদীগুলোকে দূষণমুক্ত রাখার জন্য ইতিমধ্যে পরিবেশ অধিদপ্তর বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে।

ইউনিডোর সহযোগিতায় পরিবেশ অধিদপ্তর আয়োজিত সেমিনারে আরও বক্তব্য রাখেন ইউনিডোর বাংলাদেশ প্রধান ড. জাকি উজ্জামান, কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আতাউল গনি ওসমানী, বাংলাদেশে টেকসই প্লাস্টিক ব্যবহার এবং সামুদ্রিক লিটার প্রতিরোধের দিকে সমন্বিত দৃষ্টিভঙ্গির জাতীয় প্রকল্প পরিচালক ড. আব্দুল্লাহ আল মামুন, কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের পরিচালক মো. সোলেমান হায়দার, পরিচালক (এনভি. ক্লিয়ারেন্স) মাসুদ ইকবাল মো. শামীম, পরিবেশবাদী সংগঠন ধরার কক্সবাজার সভাপতি ফজলুল কাদের চৌধুরী, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ সারোয়ার আলম, ইউএনডিপির হেড অব এক্সপেরিমেন্টেশন রমিজ উদ্দিন, বাপার কক্সবাজার সভাপতি এইচ এম এরশাদ, বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদের সভাপতি দীপক শর্মা দীপু, ইয়েস কক্সবাজারের প্রধান নির্বাহী ইব্রাহিম খলিল মামুন, কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জমির উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ড. ইউনূসকে অভিনন্দন জানালেন ৯২ নোবেল বিজয়ী

Published

on

সোনালী লাইফ

শান্তিতে নোবেল বিজয়ী সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাসহ ৯২ জন নোবেল বিজয়ী বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা আসিফ নজরুল চিঠিটি শেয়ার করেছেন।

চিঠিতে বলা হয়েছে, আমরা নিন্ম স্বাক্ষরকারীরা বাংলাদেশের নতুন অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী নোবেল শান্তি পুরস্কার বিজয়ী মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন এবং আন্তরিক শুভেচ্ছা জানাতে পেরে আনন্দিত। বাংলাদেশের জনগণের মতো ড. ইউনূসও স্বৈরাচারীতার শিকার। আজ গণতান্ত্রিক এবং ছাত্র-নেতৃত্বাধীন বিক্ষোভের ফলশ্রুতিতে স্বৈরাচার উৎখাত হয়েছে। ড. ইউনূস যেমনটা বলেছেন, বাংলাদেশ তার দ্বিতীয় স্বাধীনতা উপভোগ করছে এবং জাতি হিসেবে তার পূর্ণ সম্ভাবনা পূরণের সুযোগ তৈরি হয়েছে।

এতে আরও বলা হয়, এটা বাংলাদেশের নতুন সূচনা এবং এই নতুন সময়ে আমরা ড. মুহাম্মদ ইউনূস ও বাংলাদেশের জনগণের শান্তি ও সাফল্য কামনা করি। একটি নতুন এবং উন্নত সমাজ তৈরিতে বিশ্বকে নেতৃত্ব দেওয়ার জন্য বাংলাদেশ এবং অন্তর্বর্তী সরকারের প্রচেষ্টাকে সমর্থন এবং যে কোন উপায়ে সাহায্য করতে প্রস্তুত।

চিঠিতে নোবেল বিজয়ীরা ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশের ১০৬ জন নির্বাচিত জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিরা স্বাক্ষর করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফাহিম সড়ক দুর্ঘটনায় নিহত

Published

on

সোনালী লাইফ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাহিম আহমেদ পলাশ মারা গেছেন। গত ২৭ আগস্ট বন্যার্তদের জন্য ত্রাণ দিতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে গতকাল বুধবার দুপুরে মারা যান তিনি।

জানা যায়, বন্যার্তদের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ত্রাণবাহী ট্রাকে নোয়াখালী যাওয়ার পথে মীরসরাইয়ের জোরারগঞ্জ এলাকায় ট্রাকটি দুর্ঘটনায় কবলিত হয়। দুর্ঘটনায় ১২ জন শিক্ষার্থী গুরুতর আহত হন। এ ঘটনায় গুরুতর আহত দিনাজপুর খানসামা উপজেলার বাসিন্দা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ফাহিম আহমেদ পলাশকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ফাহিমের পারিবারিক সূত্রে জানা গেছে, গত সোমবার ২ সেপ্টেম্বর রাতে অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সিএমএইচ হাসপাতালে নেয়া হয়। গতকাল বুধবার দুপুরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফাহিমের মৃত্যুর খবরে তার নিজ এলাকা দিনাজপুরের খানসামা উপজেলায় শোকের ছায়া নেমে আসে। নিহত পলাশ জেলার খানসামা উপজেলার ভাবকী ইউনিয়নের ভাবকী গ্রামের মুন্সিপাড়া এলাকার আক্কাস আলীর পুত্র।

ফাহিমের পরিবারের সাথে কথা বলে জানা যায়, দুর্ঘটনার দুই দিন আগে থেকেই বন্যার্তদের জন্য ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীরা। গত ২৬ আগস্ট রাত ৩টার দিকে ট্রাকে করে নোয়াখালী সেনবাগের উদ্দেশে ত্রাণ নিয়ে রওনা দেয় শিক্ষার্থীরা। পথে মীরসরাই অতিক্রম করার পর জোরারগঞ্জ এলাকায় পৌঁছালে চালকের অসাবধানতার কারণে সামনে থাকা একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে। এতে সামনের আসনে থাকা দু’জন শিক্ষার্থী গুরুতর আহত হন এবং ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। গাড়িতে ওই বিভাগের শিক্ষার্থীদের সংগৃহীত তৃতীয় দিনের ত্রাণ ছিল।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পদত্যাগ করল আউয়াল কমিশন

Published

on

সোনালী লাইফ

পদত্যাগ করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ পাঁচ কমিশনার। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় এক সংবাদ সম্মেলনে সিইসি পদত্যাগের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলন শেষে ইসি সদস্যরা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যাবেন বলেও জানা গেছে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, দেশের পরিবর্তিত পরিস্থিতিতে তিনিসহ তাঁর কমিশনের সদস্যরা পদত্যাগ করার মনস্থির করেছেন। রাষ্ট্রপতির কাছে দেওয়ার জন্য পদত্যাগপত্রগুলো ইসি সচিবালয়ের সচিবের কাছে তাঁরা জমা দিয়েছেন।

সৌজন্য বিনিময়ে অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, রাশেদা সুলতানা ও মো. আলমগীর উপস্থিত ছিলেন। অন্য কমিশনার মো. আনিছুর রহমান উপস্থিত ছিলেন না।

নিজের বক্তব্য পড়ে সাংবাদিকদের কোনো প্রশ্নের জবাব না দিয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন সিইসি। নিজের বক্তব্যে তিনি ১৯৭৩ সালের নির্বাচন থেকে শুরু করে ২০২৪ সালের ৭ জানুয়ারির নির্বাচন পর্যন্ত সবগুলো নির্বাচনের বিভিন্ন দিক তুলে ধরেন।

উল্লেখ্য,  ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি শপথ নেয় কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন। এই কমিশনের মেয়াদ পাঁচ বছর। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই পদত্যাগ করে এ কমিশন। এর আগে দায়িত্বকাল শেষ না হতে কোনো কমিশনকে এভাবে পদত্যাগ করতে দেখা যায়নি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

শিখা অনির্বাণে প্রধান উপদেষ্টার শ্রদ্ধা

Published

on

সোনালী লাইফ

ঢাকা সেনানিবাসে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর বীর শহীদ সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন ঘটে। এরপর ৮ আগস্ট শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠন করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার45 mins ago

সোনালী লাইফ ইন্স্যুরেন্সে দুই স্বতন্ত্র পরিচালক নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে দুই জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার1 hour ago

এনভয় টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার3 hours ago

প্রতিষ্ঠিত দুর্নীতিবাজরা আবারও এনআরবিসি ব্যাংক দখল করতে মরিয়া

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের ব্যাংকিং খাতের চরম অনিয়ম, দুর্নীতি, অরাজকতা, আর অব্যবস্থাপনা ও দুঃশাসনের চরম নজির স্থাপন করেছে...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার3 hours ago

ডিএসইর স্বতন্ত্র পরিচালক নিয়োগ পুনর্বিবেচনার অনুরোধ ডিবিএর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত রোববার সাত জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে...

ব্লক ব্লক
পুঁজিবাজার5 hours ago

ব্লকে ২২ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে মোট ৩৩টি কোম্পানির শেয়ার লেনদেন...

সোনালী লাইফ সোনালী লাইফ
অর্থনীতি7 hours ago

বেক্সিমকোর সব সম্পত্তিতে রিসিভার নিয়োগের নির্দেশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারের বিতর্কিত বিনিয়োগকারী ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

রোববার লেনদেন চালু দুই কোম্পানির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি আগামী রোববার (০৮ সেপ্টেম্বর) শেয়ার লেনদেনে ফিরবে। কোম্পানিগুলো হলো- ডেল্টা লাইফ...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

রূপালী লাইফের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

লিন্ডে বিডির একদিনেই দর বেড়েছে ২৩৪ টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

রেকর্ড লভ্যাংশ ঘোষনায় লেনদেনের শীর্ষে লিন্ডে বিডি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার8 hours ago

ডিএসইতে লেনদেন বাড়লেও নিম্নমুখী প্রধান সূচক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার9 hours ago

ন্যাশনাল ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার10 hours ago

ইনডেক্স এগ্রোর অফিস ঠিকানা পরিবর্তন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের রেজিস্টারড বা নিবন্ধিত অফিসের ঠিকানা পরিবর্তন...

Shahjalal Islami Bank Shahjalal Islami Bank
পুঁজিবাজার10 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের উদ্যাক্তার শেয়ার বিক্রি সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসির ৭ লাখ ৩৫ হাজার ৭২৯টি শেয়ার বিক্রি সম্পন্ন হয়েছে।...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার10 hours ago

দুই ঘণ্টায় ২৯৬ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বগামিতায় লেনদেন চলছে। এদিন...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার11 hours ago

সাউথইস্ট ব্যাংকের এজিএমের নতুন তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসির ২৯তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) নতুন তারিখ ঘোষণা...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার11 hours ago

এসবিএসি ব্যাংকের আড়াই কোটি শেয়ার ক্রয়ের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত এসবিএসি ব্যাংক পিএলসির আড়াই কোটি শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছে মেসার্স ভিকার...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার12 hours ago

মিউচুয়াল ফান্ডে ইউসিবির বিনিয়োগের সিদ্ধান্ত বাতিল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসি মিউচুয়াল ফান্ডে উদ্যোক্তা হিসেবে ৫০ কোটি টাকা বিনিয়োগের...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার1 day ago

শেয়ার প্রতি ৪১০ টাকা লভ্যাংশ দেবে লিন্ডে বিডি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি তার শেয়ারহোল্ডারদের...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার1 day ago

ওয়ালটনের ৩৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ...

ফেসবুকে অর্থসংবাদ

সোনালী লাইফ
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 mins ago

‘শহীদি মার্চ’ থেকে শিক্ষার্থীদের ৫ দাবি

সোনালী লাইফ
পুঁজিবাজার45 mins ago

সোনালী লাইফ ইন্স্যুরেন্সে দুই স্বতন্ত্র পরিচালক নিয়োগ

সোনালী লাইফ
জাতীয়51 mins ago

রেজিস্ট্রেশন ছাড়া যাওয়া যাবে না সেন্টমার্টিন

সোনালী লাইফ
পুঁজিবাজার1 hour ago

এনভয় টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা

সোনালী লাইফ
পুঁজিবাজার3 hours ago

প্রতিষ্ঠিত দুর্নীতিবাজরা আবারও এনআরবিসি ব্যাংক দখল করতে মরিয়া

সোনালী লাইফ
পুঁজিবাজার3 hours ago

ডিএসইর স্বতন্ত্র পরিচালক নিয়োগ পুনর্বিবেচনার অনুরোধ ডিবিএর

ব্লক
পুঁজিবাজার5 hours ago

ব্লকে ২২ কোটি টাকার লেনদেন

সোনালী লাইফ
অর্থনীতি5 hours ago

ইসলামী ব্যাংকের অর্ধেকের বেশি টাকা নিছে এস আলম গোষ্ঠী: চেয়ারম্যান

সোনালী লাইফ
জাতীয়6 hours ago

দেশব্যাপী ‘শহিদি মার্চ’ শুরু

সোনালী লাইফ
জাতীয়6 hours ago

ড. ইউনূসকে অভিনন্দন জানালেন ৯২ নোবেল বিজয়ী

সোনালী লাইফ
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 hours ago

ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফাহিম সড়ক দুর্ঘটনায় নিহত

সোনালী লাইফ
আইন-আদালত6 hours ago

হারিছ চৌধুরীর মরদেহ কবর থেকে তুলে ডিএনএ পরীক্ষার নির্দেশ

সোনালী লাইফ
অর্থনীতি7 hours ago

বেক্সিমকোর সব সম্পত্তিতে রিসিভার নিয়োগের নির্দেশ

সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

রোববার লেনদেন চালু দুই কোম্পানির

সোনালী লাইফ
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 hours ago

ইউজিসি চেয়ারম্যান হলেন ড. এস এম এ ফায়েজ

সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

রূপালী লাইফের সর্বোচ্চ দরপতন

সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

লিন্ডে বিডির একদিনেই দর বেড়েছে ২৩৪ টাকা

সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

রেকর্ড লভ্যাংশ ঘোষনায় লেনদেনের শীর্ষে লিন্ডে বিডি

সোনালী লাইফ
পুঁজিবাজার8 hours ago

ডিএসইতে লেনদেন বাড়লেও নিম্নমুখী প্রধান সূচক

সোনালী লাইফ
অর্থনীতি8 hours ago

আলুতে ১৩ ও পেঁয়াজে ৫ শতাংশ শুল্ক কমালো সরকার

সোনালী লাইফ
ক্যাম্পাস টু ক্যারিয়ার9 hours ago

নিরাপত্তার দাবিতে মধ্যরাতে উত্তাল ইবির হাসিনা হল

সোনালী লাইফ
বিনোদন9 hours ago

আমরা ছাত্রদের বিপক্ষে ছিলাম না: অরুণা বিশ্বাস

সোনালী লাইফ
পুঁজিবাজার9 hours ago

ন্যাশনাল ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

সোনালী লাইফ
পুঁজিবাজার10 hours ago

ইনডেক্স এগ্রোর অফিস ঠিকানা পরিবর্তন

Shahjalal Islami Bank
পুঁজিবাজার10 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের উদ্যাক্তার শেয়ার বিক্রি সম্পন্ন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০