Connect with us

কর্পোরেট সংবাদ

সাউথইস্ট ব্যাংকের আইএসও সনদ অর্জন

Published

on

ওয়ালটন

সম্প্রতি সাউথইস্ট ব্যাংক পিএলসি আন্তর্জাতিক বিভাগ কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম (কিউএমএস) বাস্তবায়নের প্রেক্ষিতে বাংলাদেশে প্রথম বারের মতো আন্তর্জাতিকভাবে স্বীকৃত সার্টিফিকেশন সংস্থা, ব্যুরো ভেরিটাস (বাংলাদেশ) প্রাইভেট লিমিটেডের কাছ থেকে আইএসও ৯০০১:২০১৫ সনদ অর্জন করেছে। ইতিপূর্বে ব্যাংকের তথ্য প্রযুক্তি বিভাগ এবং মানব সম্পদ বিভাগ যথাক্রমে আইএসও ২৭০০১:২০১৩ এবং ৯০০১:২০১৫ সনদ অর্জন করে।

সাউথইস্ট ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন মো. ছাদেক হোসাইন, ব্যুরো ভেরিটাসের (বাংলাদেশ) সিনিয়র এক্সিকিউটিভ বিজনেস ডেভলপমেন্ট, সার্টিফিকেশন মাহমুদুল ইসলাম খানের কাছ থেকে সার্টিফিকেট গ্রহণ করেন।

এছাড়াও ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মাছুম উদ্দিন খাঁন এবং আবিদুর রহমান চৌধুরীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং লোকাল কনসাল্টিং পার্টনার, আইওটা কনসাল্টিং বিডির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই সনদ আন্তর্জাতিক বাণিজ্য পরিচালনায় আন্তর্জাতিকভাবে সুপ্রতিষ্ঠিত আইএসও (ইন্টারন্যাশনাল অরগানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন) মানদন্ডে দক্ষতা উন্নয়ন, গুনগত মান রক্ষা এবং প্রতিপালন নিশ্চিত করার স্বীকৃতি হিসেবে সাউথইস্ট ব্যাংক অর্জন করেছে। এই সনদ অর্জনের ফলে সাউথইস্ট ব্যাংক আন্তর্জাতিক বাণিজ্য পরিচালনায় বিদেশি আর্থিক প্রতিষ্ঠানের অধিক সহযোগিতা পাবে এবং আন্তর্জাতিক ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উল্লেখ্য, সাউথইস্ট ব্যাংক পিএলসি একটি শক্তিশালী করেসপন্ডেন্ট নেটওয়ার্কে মাধ্যমে আন্তর্জাতিক বাণিজ্য পরিচালনা করে। ব্যাংকটির প্রায় ৭০ টিরও বেশি দেশে ৩০০ টি ব্যাংক এবং উন্নয়ন আর্থিক প্রতিষ্ঠান (ডিএফআই) এর সাথে ৬২৩টি আরএমএ (রিলেশনশিপ ম্যানেজমেন্ট এপ্লিকেশন) রয়েছে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

বিকাশে অর্থ পরিশোধ করতে পারবেন আইডিএলসি গ্রাহকরা

Published

on

ওয়ালটন

দেশের শীর্ষ নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসির গ্রাহকরা এখন যেকোনো স্থান থেকে যেকোনো সময় আরও সহজে, দ্রুত ও নিরাপদে লোনের কিস্তি পরিশোধ সহ অন্যান্য সব সেবার ফি ও চার্জ পরিশোধ করতে পারছেন বিকাশে।

গ্রাহকদের জন্য আরও স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে সম্প্রতি আইডিএলসি ও বিকাশ যৌথভাবে এই সেবা চালু করেছে। এর আওতায় আইডিএলসি গ্রাহকরা লোনের কিস্তি, ডুপ্লিকেট ডকুমেন্ট ইস্যু চার্জ, স্টেটমেন্ট ও সার্টিফিকেট চার্জ, আবগারি শুল্ক, লেট পেমেন্ট ইন্টারেস্ট এবং লোন
প্রসেসিং ফি পেমেন্টের মতো লেনদেনগুলো ঘরে বসেই বিকাশ অ্যাপের মাধ্যমে করতে পারবেন। এতে গ্রাহকদের সময় সাশ্রয়ের পাশাপাশি আইডিএলসি’র সার্বিক সেবায়ও গতিশীলতা আসবে।

আইডিএলসির লোনের কিস্তি বা অন্যান্য ফি ও চার্জ পরিশোধ করতে প্রথমে বিকাশ অ্যাপের ‘পে বিল’ আইকনে ট্যাপ করে ‘আদার্স’ বা ‘সার্চ’ অপশন থেকে আইডিএলসি সিলেক্ট করে নিতে হবে। এখানে ‘পারপাস’ অপশন থেকে গ্রাহক যে ধরনের পেমেন্টটি সম্পন্ন করতে চান সেটা সিলেক্ট করতে হবে এবং ‘অ্যাকাউন্ট’ বা ‘রেফারেন্স’ নাম্বার বসিয়ে পরবর্তী ধাপে যেতে হবে, যেখানে স্বয়ংক্রিয়ভাবে গ্রাহকের লোন বা ফি এর পরিমাণ চলে আসবে। এবার গ্রাহক পিন নাম্বার দিয়ে সম্মতি দিলেই পেমেন্টটি সম্পন্ন হয়ে যাবে। পেমেন্ট সম্পন্ন হওয়ার পর গ্রাহক চাইলে বিলের ডিজিটাল রিসিপ্ট ডাউনলোড করে নিতে পারবেন।

বর্তমানে বিদ্যুৎ, গ্যাস, পানি, ইন্টারনেট, টেলিফোন, টিভি, শিক্ষা প্রতিষ্ঠান, ক্রেডিট কার্ড, ইন্স্যুরেন্স, সরকারি ফি ইত্যাদি সহ প্রায় সব ধরনের ইউটিলিটি বিল পরিশোধ করার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম বিকাশ। পাশাপাশি, বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের পেমেন্ট আদায় প্রক্রিয়াকে আরও সহজ ও ডিজিটাল করার জন্য আধুনিক ও গ্রাহকবান্ধব সল্যুশনও রয়েছে বিকাশ-এর। এর ফলে একদিকে যেমন গ্রাহকদের লোন ও সঞ্চয়ের কিস্তি পরিশোধ নিরাপদ ও নিশ্চিন্ত হয়েছে, অন্যদিকে প্রতিষ্ঠানগুলোর জন্যও লোন আদায় ও সঞ্চয়ের অর্থ সংগ্রহ ব্যবস্থাপনা আরও সহজ এবং সময়সাশ্রয়ী হয়েছে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে কোটি টাকা অনুদান দিলেন সুফি মিজান

Published

on

ওয়ালটন

সাম্প্রতিক সময়ে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে এক কোটি টাকা অনুদান দিয়েছেন শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান পিএইচপি’র চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব সুফি মিজানুর রহমান। এর আগে বন্যায় প্রায় ৫ হাজার ক্ষতিগ্রস্থ মানুষকে মুহুরিগঞ্জস্থ স্টিল মিল কারখানায় আশ্রয় এবং তিনবেলা খাবারের ব্যবস্থা করে প্রশংসিত হয়েছিল শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান পিএইচপি ফ্যামিলি।

আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজমের কাছে সুফি মিজানুর রহমানের পক্ষে চেক হস্তান্তর করা হয়। এসময় পিএইচপি ফ্যামেলির পক্ষে উপস্থিত ছিলেন, সিনিয়র এক্সিকিউটিভ ডাইরেক্টর মোস্তফা জামাল হোসেন, সিনিয়ল জেনারেল ম্যানেজার (সিএ) শেখ কুতুব উদ্দিন, সিনিয়র ডিজিএম (ফাইনান্স অ্যন্ড কমার্স) জীবন বান্দা।

এসময় আরও উপস্থিত ছিলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জয়েন্ট সেক্রেটারি অঞ্জন চন্দ্রপাল।

এবিষয়ে জানতে চাইলে পিএইচপি ফ্যামেলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন বলেন, বন্যা দুর্গতদের সাহায্য করতে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস একটি তহবিল গঠন করার চেষ্টা করছেন। দেশের সচেতন নাগরিক হিসেবে নতুন সরকার প্রধানের সেই আহ্বানে অংশগ্রহণ করার চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি বিপদের সময় মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেক মানুষের মানবিক দায়িত্ব। সে দায়বদ্ধতা থেকে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকার চেষ্টা।

উল্লেখ্য, বন্যার শুরু থেকে হুরিগঞ্জস্থ স্টিল মিল কারখানায় প্রায় ৫ হাজার আশ্রয় দিয়েছিলো পিএইচপি। শুধু আশ্রয় দেওয়াই নয়- প্রায় ১৫দিন তিনবেলা খাবার এবং চিকিৎসা সেবা দিয়ে তাদের সুস্থ করে তুলেছে দেশ সেরা এই শিল্পগ্রুপ।

এছাড়া পিএইচপি ফ্যামিলি বন্যা দুর্গত এলাকায় উদ্ধারের জন্য একাধিক বোট সরবরাহ করেছে। শিল্প প্রতিষ্ঠানটির এই মানবিক উদ্যোগটি বন্যা দুর্গত মানুষদের জন্য একটি বড় সহায়তা হিসেবে এসেছে এবং সমাজের অন্যান্য প্রতিষ্ঠানের জন্যও একটি অনুকরণীয় দৃষ্টান্ত।

মহসিন বলেন, আমরা আমাদের কারখানার দরজা খুলে দিয়েছি, সব বন্যা কবলিত মানুষ সেখানে আশ্রয় নিচ্ছেন। আমরা তাদের জন্য স্বাস্থ্যসম্মত খাবার, উষ্ণ পোশাক, নারীদের জন্য স্যানিটারি প্রোডাক্ট এবং শিশুদের জন্য বিশেষ খাবার সরবরাহ করছি। ইতিমধ্যে ৫ হাজার জনকে সেবা প্রদান করা হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, দুর্যোগ পরবর্তী সময়ে আমরা চেষ্টা করছি ক্ষতিগ্রস্থ মানুষগুলোকে পুনর্বাসনের। সে মাঠে কাজ করছে পিএইচপি ফ্যামলির আরও একটি টিম।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ইসলামী ব্যাংকের পর্ষদ সভা অনুষ্ঠিত

Published

on

ওয়ালটন

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির পরিচালনা পর্ষদের এক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ইসলামী ব্যাংক টাওয়ারে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ।

সভায় এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মো. আবদুল জলিল, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এম মাসুদ রহমান, অডিট কমিটির চেয়ারম্যান মো. আবদুস সালাম, স্বতন্ত্র পরিচালক মোহাম্মদ খুরশীদ ওয়াহাব, ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. আলতাফ হুসাইন, শরী’আহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মুহাম্মাদ আব্দুস সামাদ ও কোম্পানি সেক্রেটারি (চলতি দায়িত্ব) মোহাম্মদ জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ইউনিয়ন ব্যাংকের নতুন পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত

Published

on

ওয়ালটন

ইউনিয়ন ব্যাংকের নবগঠিত পরিচালনা পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ব্যাংকটির পরিচালনা পর্ষদ গঠন করে দেয় বাংলাদেশ ব্যাংক। সোমবার (২ সেপ্টেম্বর) প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ব্যাংকটির চেয়ারম্যান মু. ফরীদ উদ্দীন আহমদ।

সভায় আরও উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্য মো. হুমায়ুন কবীর, মোহাম্মদ সাইফুল আলম, ড. শহিদুল ইসলাম জাহীদ এবং শেখ জাহিদুল ইসলাম।

কোরআন তিলাওয়াতের মাধ্যমে সভা শুরু হয় এবং শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার সাম্প্রতিক অভ্যুত্থানে নিহত সবার আত্মার মাগফিরাত এবং আহত ও ক্ষতিগ্রস্থদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।

নবগঠিত পর্ষদ ব্যাংকের সব আমানতকারী, ব্যবসায়িক অংশীদার, স্টেকহোল্ডার, শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীদের ব্যাংকের প্রতি আস্থা ও সহযোগিতা অব্যাহত রাখার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন ও ধন্যবাদ জানায়। পর্ষদ ব্যাংকের সার্বিক আর্থিক অবস্থা গভীরভাবে পর্যালোচনা করেন এবং বর্তমান সমস্যাবলি সবস্তরের কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়িক অংশীদার, আমানতকারী-সহ অন্যান্য সকল স্টেকহোল্ডার এবং বাংলাদেশ ব্যাংক-সহ সব নিয়ন্ত্রনকারী সংস্থার নির্দেশ ও সহযোগিতা নিয়ে সম্ভাব্য স্বল্পতম সময়ে সমাধানের সংকল্প ব্যক্ত করেন।

সবার সহযোগিতায় ইউনিয়ন ব্যাংককে শরিয়াহ মোতাবেক পরিচালনার মাধ্যমে একটি আদর্শ ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত করার বিষয়ে দৃঢ় আশাবাদ ব্যক্ত করে নতুন পর্ষদ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আন্দোলনে আহত ছাত্র-জনতার পাশে এনআরবিসি ব্যাংক

Published

on

ওয়ালটন

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আহত ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ব্যক্তিদের পাশে দাঁড়িয়েছে এনআরবিসি ব্যাংক। আহতদের চিকিৎসা এবং পুনর্বাসনের জন্য কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) তহবিল থেকে ৫০ লাখ টাকা প্রদান করা হয়েছে।

সোমবার (০২ সেপ্টেম্বর) এনআরবিসি ব্যাংকের প্রধান কার্যালয়ে ৪৩জন আন্দোলনকারীকে ওই অর্থ প্রদান করা হয়।

অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও পরিচালক একেএম মোস্তাফিজুর রহমান, পরিচালক লকিয়ত উল্যাহ, ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মো. রবিউল ইসলাম, ডিএমডি কবীর আহমেদ, হারুনুর রশীদ ও মো. হুমায়ুন কবীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মিজানুর রহমান, সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মাহমুদ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ, সাদিক কায়েম, শফিউল আলম শাহিন, আব্দুল হান্নান মাসুদ, তাহমিদ আল মুদাসসির চৌধুরী, আরাফাত হোসেন ভুইয়া, রায়হান উদ্দিন, এবি যুবায়ের, মুসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ, সাব্বির উদ্দিন রিওন, আবিদ হাসান রাফিসহ অন্যান্য সমন্বয়ক ও সহ-সমন্বয়ক উপস্থিত ছিলেন।

সমন্বয়ক সাদিক কায়েম বলেন, নতুন বাংলাদেশ হবে বৈষম্যহীন। অধিকার আদায়ের এই আন্দোলনে যারা শহীদ ও আহত হয়েছেন তাদের পাশে দাঁড়াতে হবে। তাঁদের আত্মত্যাগকে স্বরণ কবে নতুন বাংলাদেশ গঠনে এগিয়ে আসতে হবে।

সমন্বয়ক শফিউল আলম শাহিন বলেন, এনআরবিসি ব্যাংকের মতো অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানও আহত ও শহীদ পরিবারের পাশে দাঁড়াবে। আহত ও শহীদ পরিবারের কর্মক্ষম সদস্যদের স্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করতে আহ্বান জানান। সকলের সহযোগিতা নিয়ে আমরা বৈষম্যমুক্ত স্বাধীন বাংলাদেশ গড়ে তুলতে চাই।

সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, আহতদের চিকিৎসা ও পুনর্বাসন এই মুহূর্তে সবচেয়ে জরুরি। শহীদ ও আহতদের পাশে দাঁড়িয়ে এনআরবিসি ব্যাংক উদাহরণ সৃষ্টি করেছে। সম্প্রীতির বাংলাদেশে যার যার অবস্থান থেকে দেশ গঠনে এগিয়ে আসতে হবে। দেশের বিরুদ্ধে যড়যন্ত্র রুখে দিতে হবে। কোন অবস্থাতেই স্বাধীনতা বেহাত হতে দেয়া হবেনা। যে উদ্দেশ্যে ছাত্র-জনতার বিপ্লব হয়েছে যেকোন মূল্যে আমাদের সেই উদ্দেশ্য বাস্তবায়ণ করতে হবে। না হলে শহীদের রক্তের প্রতি বেইমানি করা হবে। হাজার হাজার আহত ভাইদের মূল্যায়ন তখন বাস্তবিক অর্থে করা হবে যখন ফ্যাসিবাদমুক্ত বৈষম্যহীন স্বাধীন বাংলাদেশ গড়ে উঠবে।

অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, নতুন বাংলাদেশ গঠনে এনআরবিসি ব্যাংক যেভাবে এগিয়ে এসেছে তা প্রশংসনীয়। তিনি আশা করেন অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসবে।

ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, নতুন বাংলাদেশ গড়তে যারা স্বপ্ন দেখেছে, তাঁদের স্বপ্ন বাস্তবায়নে এনআরবিসি ব্যাংক পাশে থাকবে। আহতদের চিকিৎসা ও অনুদানের পাশাপাশি ভবিষ্যতে কর্মসংস্থানের ব্যবস্থা করবে এনআরবিসি ব্যাংক। এছাড়া, আহত শিক্ষার্থীদের বৃত্তির ব্যবস্থা করবে। শহীদ পরিবারে কর্মক্ষম সদস্যদের কর্মসংস্থানেরও ব্যবস্থা করা হবে।

ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু বলেন, ছাত্র-জনতার সকল শুভ উদ্যোগের সাথে এনআরবিসি ব্যাংক সবসময় থাকবে। সকল অনিয়ম ও দুর্নীতি দূর করে সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।

পরিচালক লকিয়ত উল্লাহ বলেন, যেকোন দুর্যোগে এনআরবিসি ব্যাংক যেমন সাধারণ মানুষের পাশে থেকে আগামীতেও নতুন বাংলাদেশ এনে দেওয়া জাতির এই সূর্য সন্তানদের পাশে এনআরবিসি ব্যাংক পাশে থাকবে।

পরিচালক একেএম মোস্তাফিজুর রহমান বলেন, দেশ গঠনে ছাত্র-জনতার পাশে থাকবে এনআরবিসি ব্যাংক। সারাদেশের মানুষের একটাই দাবী বৈষম্যহীন সমাজ কাঠামো। এনআরবিসি ব্যাংক শুরু থেকেই চেষ্টা করছে প্রতিবন্ধকতার দেওয়াল ভেঙ্গে সমৃদ্ধি বাংলাদেশ গড়ার।

উল্লেখ্য, প্রথাগত ব্যাংকিংয়ের পাশাপাশি এনআরবিসি ব্যাংক গণমানুষের কল্যাণ বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে। প্রতিবছর মুনাফার ১০ শতাংশ সিএসআর কার্যক্রমে ব্যয় করে। সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে সিএসআর তহবিল থেকে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ৫০ লাখ টাকা প্রদানসহ ১ কোটি টাকা অনুদান প্রদান করা হয়েছে। এছাড়া ব্যাংকের পরিচালকদের ব্যক্তিগত অনুদান এবং কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনের সমপরিমান অর্থ বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে। কল্যাণমুখী কর্মকান্ডের জন্য এনআরবিসি ব্যাংক ‘মানবিক ব্যাংক’ হিসেবে অ্যাখ্যায়িত হয়েছে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার39 mins ago

ওয়ালটনের ৩৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার4 hours ago

আইএফআইসি ব্যাংকের পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। বুধবার (৪ সেপ্টেম্বর) আইএফআইসি...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার4 hours ago

ট্রাস্টি সভার তারিখ জানালো দুই মিউচুয়াল ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ট্রাস্টি সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই মিউচুয়াল ফান্ড। ফান্ড দুটি হচ্ছে- এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার4 hours ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার4 hours ago

কোম্পানি সচিব নিয়োগ দিল পেনিনসুলা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি দ্য পেনিনসুলা চিটাগং পিএলসিতে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর)...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার5 hours ago

দুই ব্যাংকের লভ্যাংশ বিতরণ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এনসিসি ব্যাংক ও রূপালী ব্যাংক পিএলসির ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের নিকট পাঠানো হয়েছে।...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার5 hours ago

রূপালী ব্যাংকের ক্যাটাগরি পরিবর্তন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি রূপালী ব্যাংক পিএলসির ক্যাটাগরি পরিবর্তন করা হয়েছে। কোম্পানিটিকে ‘জেড’ ক্যাটাগরি...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার5 hours ago

মার্কেন্টাইল ব্যাংকের নতুন চেয়ারম্যান আনোয়ারুল হক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক পিএলসির উদ্যোক্তা পরিচালক মো. আনোয়ারুল হক ব্যাংকটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার6 hours ago

ফারইস্ট ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার6 hours ago

দরবৃদ্ধির শীর্ষে শাইনপুকুর সিরামিকস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার6 hours ago

লেনদেনের শীর্ষে ব্র্যাক ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার6 hours ago

ডিএসইতে প্রধান সূচক কমেছে ৪৭ পয়েন্ট, নিম্নমুখী লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার7 hours ago

শেখ হাসিনার পদত্যাগে শেয়ারবাজারে বেড়েছে বিদেশি বিনিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতাচ্যুতির পর দেশের শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগের...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার8 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ৫ সেপ্টেম্বর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চালু হবে।...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার8 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ বৃহস্পতিবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে।...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার9 hours ago

শেয়ারবাজারে সূচক ও লেনদেনে ধীরগতি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন চলছে।...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার9 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- বাংলাদেশ সার্ভিসেস এবং ঢাকা...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার10 hours ago

লভ্যাংশ পাঠাল বাটা সু

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাটা...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার10 hours ago

যমুনা অয়েলের নতুন চেয়ারম্যান আকমল হোসেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন এম এ আকমল হোসেন আজাদ।...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার11 hours ago

ইউনিয়ন ক্যাপিটালের এজিএমের তারিখ পরিবর্তন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে আর্থিক খাতে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটালের ২৬তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরিবর্তন করা হয়েছে।...

ফেসবুকে অর্থসংবাদ

ওয়ালটন
অর্থনীতি7 mins ago

ক্রেডিট কার্ডসহ বাড়বে সব ধরনের সুদহার

ওয়ালটন
ধর্ম ও জীবন16 mins ago

পবিত্র ঈদে মিলাদুন্নবী ১৬ সেপ্টেম্বর

ওয়ালটন
পুঁজিবাজার39 mins ago

ওয়ালটনের ৩৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ওয়ালটন
শিল্প-বাণিজ্য42 mins ago

কাল থেকে খোলা থাকবে সব পোশাক কারখানা: বিজিএমইএ

ওয়ালটন
অর্থনীতি48 mins ago

এস আলমের সঙ্গে রাষ্ট্রায়ত্ত চিনিকলের চুক্তি বাতিল

ওয়ালটন
জাতীয়1 hour ago

বিমানের এমডি হলেন সাফিকুর রহমান

ওয়ালটন
অর্থনীতি2 hours ago

২৩৮ কোটি টাকার ইউরিয়া সার কিনবে সরকার

ওয়ালটন
অর্থনীতি2 hours ago

কেজিতে আগের চেয়ে ৪ টাকা কমে ডাল কিনবে সরকার

ওয়ালটন
আইন-আদালত2 hours ago

২১ সেপ্টেম্বর অভিভাষণ দেবেন প্রধান বিচারপতি

ওয়ালটন
জাতীয়3 hours ago

কৃষি উপদেষ্টার সঙ্গে জাপানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ওয়ালটন
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

জালিয়াতি-অনিয়মের আঁতুরঘর সাফেনা উইমেন্স ডেন্টাল কলেজ

ওয়ালটন
জাতীয়4 hours ago

সাবেক সেনাপ্রধান আজিজ ও নিজাম হাজারীর দুর্নীতির অনুসন্ধান শুরু

ওয়ালটন
অর্থনীতি4 hours ago

এসডিএফের নতুন চেয়ারম্যান হলেন আবদুল মজিদ

ওয়ালটন
ব্যাংক4 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের এমডি ও দুই ডিএমডির পদত্যাগ

ওয়ালটন
পুঁজিবাজার4 hours ago

আইএফআইসি ব্যাংকের পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক

ওয়ালটন
কর্পোরেট সংবাদ4 hours ago

সাউথইস্ট ব্যাংকের আইএসও সনদ অর্জন

ওয়ালটন
জাতীয়4 hours ago

সংবাদ সম্মেলন ডেকেছেন সিইসি, পদত্যাগের গুঞ্জন

ওয়ালটন
পুঁজিবাজার4 hours ago

ট্রাস্টি সভার তারিখ জানালো দুই মিউচুয়াল ফান্ড

ওয়ালটন
পুঁজিবাজার4 hours ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

ওয়ালটন
পুঁজিবাজার4 hours ago

কোম্পানি সচিব নিয়োগ দিল পেনিনসুলা

ওয়ালটন
পুঁজিবাজার5 hours ago

দুই ব্যাংকের লভ্যাংশ বিতরণ

ওয়ালটন
জাতীয়5 hours ago

ডিএমপির ১১ উপ-পুলিশ কমিশনারকে বদলি

ওয়ালটন
জাতীয়5 hours ago

সরকারি অর্থের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করার নির্দেশ ড. ইউনূসের

ওয়ালটন
পুঁজিবাজার5 hours ago

রূপালী ব্যাংকের ক্যাটাগরি পরিবর্তন

ওয়ালটন
পুঁজিবাজার5 hours ago

মার্কেন্টাইল ব্যাংকের নতুন চেয়ারম্যান আনোয়ারুল হক

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০