Connect with us

আন্তর্জাতিক

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম আরও কমেছে

Published

on

মার্কেন্টাইল

বিশ্ববাজারে সবশেষ ৮ মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে নেমেছে জ্বালানি তেলের দাম। মূলত, লিবিয়ার পরিস্থিতির উন্নতির প্রত্যাশা ও বৈশ্বিক চাহিদা নিয়ে উদ্বেগ দেখা দেওয়ায় তেলের বাজারে এই দরপতন চোখে পড়ছে বলে জানা গেছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকালের দিকে দেখা যায়, বিশ্ব বাজারে নভেম্বরের জন্য ব্রেন্ট ক্রুডের দাম ব্যারেলপ্রতি ৩৭ সেন্ট বা শূন্য দশমিক ৫ শতাংশ কমে ৭৩ দশমিক ৩৮ ডলারে দাঁড়িয়েছে। এর আগের সেশনে দাম কমেছিল ৪ দশমিক ৯ শতাংশ।

তাছাড়া অক্টোবরের জন্য ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েটের দাম ৪১ সেন্ট বা শূন্য দশমিক ৬ শতাংশ কমে ৬৯ দশমিক ৯৩ ডলারে দাঁড়িয়েছে। আগের দিন এ বেঞ্চমার্কের তেলের দাম কমে ৪ দশমিক ৪ শতাংশ।

ফলে উভয় বেঞ্চমার্কের দামই গত ডিসেম্বরের পর কমে সর্বনিম্ন হয়েছে। মূলত লিবিয়ায় রাজনৈতিক সংকটের সমাধান হচ্ছে এমন প্রত্যাশায় তেলের এই দরপতন বলে ধারণা করা হচ্ছে। কারণ দেশটিতে রাজিনৈতিক অস্থিরতার কারণে উৎপাদন কমিয়ে দেওয়া হয়েছিল। এছাড়া চীন ও যুক্তরাষ্ট্রের দুর্বল অর্থনৈতিক পূর্বাভাসের কারণেও জ্বালানি তেলের চাহিদা নিয়ে উদ্বেগ সৃষ্টি হয়েছে। এতে চাপ লক্ষ্য করা যাচ্ছে বৈশ্বিক বাজারে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

ফের ঢাকায় আসছেন ডোনাল্ড লু

Published

on

মার্কেন্টাইল

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু চলতি মাসের মাঝামাঝি সময়ে ঢাকায় আসছেন। অন্তর্বর্তী সরকা‌রের স‌ঙ্গে যুক্তরাষ্ট্র সম্পর্ক গড়তে ঢাকায় আসছেন তিনি। এর আগে গত মে মাসে ঢাকায় এসেছিলেন তিনি।

সূত্র জানায়, অন্তর্বর্তী সরকারের সঙ্গে ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণের জন্য আলোচনা করতে চায় মার্কিন যুক্তরাষ্ট্র। এজন্য একটি মার্কিন প্রতিনিধিদলের চলতি মাসের মাঝামাঝিতে ঢাকায় আসা নিয়ে আলোচনা করছে দুই দেশ।

সেপ্টেম্বরে অনুষ্ঠেয় জাতিসংঘের সাধারণ পরিষদে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের যোগদানের আগেই মার্কিন দলটি ঢাকা আসবে।

প্রতিনিধিদলে রয়েছেন যুক্তরাষ্ট্রের রাজস্ব ও অর্থ দপ্তরের আন্তর্জাতিক অর্থায়নবিষয়ক সহকারী আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যান এবং জাতীয় নিরাপত্তা পরিষদের সিনিয়র ডিরেক্টর লিন্ডসে ফোর্ড। এছাড়া সেই প্রতি‌নি‌ধিদ‌লে র‌য়ে‌ছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

ভারতে বাংলাদেশি সাংবাদিকের বিরুদ্ধে মামলা

Published

on

মার্কেন্টাইল

ভারতের বিরোধী দল কংগ্রেসের সাবেক সর্বভারতীয় সভাপতি সোনিয়া গান্ধী এবং তার ছেলে ও ভারতের বর্তমান বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধীর নামে ভুয়া সংবাদ প্রকাশ ও সামাজিক যোগাযোগমাধ্যমে তা শেয়ারের অভিযোগে বাংলাদেশের সাংবাদিক সালাহউদ্দিন শোয়েব চৌধুরী এবং অদিতি নামের এক ভারতীয় সংবাদকর্মীর বিরুদ্ধে মামলা করেছে দেশটির পুলিশ।

আজ সোমবার দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুর হাই গ্রাউন্ডস পুলিশ স্টেশনে মামলাটি করা হয়েছে। কর্ণাটক রাজ্য কংগ্রেস শাখার নেতা এবং মামলার অন্যতম বাদি শ্রীনিবাস জি. ভারতের জাতীয় দৈনিক দ্য হিন্দুকে জানান, প্রকাশিত ওই সংবাদে বলা হয়েছে যে সোনিয়া গান্ধী এবং তার ছেলে রাহুল গান্ধী একটি বিদেশি গোয়েন্দা সংস্থার আন্ডারকভার এজেন্ট।

শ্রীনিবাস আরও জানান, সংবাদটির লেখার ধরনে এটি স্পষ্ট যে এটি একটি উসকানিমূলক লেখা এবং গান্ধী পরিবারের সম্মান ক্ষুন্ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংসের জন্য পরিকল্পিতভাবে সংবাদটি প্রকাশ করা হয়েছে।

যে নিউজ পোর্টালে সংবাদটি প্রকাশিত হয়েছে, মামলার অপর আসামি অদিতি সেখানে চাকরি করেন। নিজের এক্স অ্যাকাউন্টে সংবাদটি শেয়ার করেছিলেন তিনি।

বেঙ্গালুরু পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা দ্য হিন্দুকে বলেন, “গান্ধী পরিবারের নামে ভুয়া তথ্য ছড়ানোর অভিযোগের সত্যতা নিশ্চিত হওয়ার পর আমরা মামলা করেছি। ভারতীয় ন্যায় সংহিতার ১৯৬ নম্বর ধারা অনুসারে মামলাটি নিবন্ধিত হয়েছে।” মামলার তদন্তও ইতোমধ্যে শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

এমপক্সের ১ কোটি ২০ লাখ ভ্যাকসিন কিনবে ইউনিসেফ

Published

on

মার্কেন্টাইল

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ এমপক্স ভ্যাকসিন কেনার জন্য জরুরি দরপত্র আহ্বান করেছে। যেসব দেশে এই রোগের প্রাদুর্ভাব দ্রুত ছড়িয়ে পড়েছে, তাদেরকে সহায়তার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।

গতকাল শনিবার এই তথ্য জানিয়েছে এএফপি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা, গ্যাভি ভ্যাকসিন অ্যালায়েন্স ও আফ্রিকা সিডিসির (সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন) সঙ্গে যৌথভাবে ইউনিসেফ একটি বিবৃতি প্রকাশ করেছে। বিবৃতিতে বলা হয়, ‘এখন এমপক্স প্রতিহত করার জন্য যেসব ভ্যাকসিন আছে, সেগুলো যাতে শিগগির সবার কাছে পৌঁছানো যায় এবং একইসঙ্গে, উৎপাদন যাতে আরও বাড়ানো যায়, সেটা নিশ্চিত করার জন্য দরপত্র আহ্বান করা হয়েছে।’

বিবৃতিতে জানানো হয়, চাহিদা, উৎপাদন সক্ষমতা, অর্থায়ন ও চুক্তি সাপেক্ষে ২০২৫ সাল পর্যন্ত চাহিদা মেটাতে এক কোটি ২০ লাখ ডোজ ভ্যাকসিন কেনার পরিকল্পনা করেছে ইউনিসেফ।

এই দরপত্র ও চুক্তির আওতায় আক্রান্ত দেশ ও অংশীদাররা অর্থায়ন নিশ্চিত করতে পারলেই ইউনিসেফ কোনো বিলম্ব ছাড়াই ভ্যাকসিন কিনে সেখানে সরবরাহ করতে পারবে। দেশটিতে ভ্যাকসিন পাঠানোর আইনগত বাধা থাকলে সেটা আগে থেকেই সমাধান করা হবে।

এ বছর আফ্রিকার দেশ কঙ্গোতে এমপক্সের (আগে মাঙ্কিপক্স নামে পরিচিত) নতুন স্ট্রেইন (ধরন) ক্লেইড ওয়ানবি দ্রুত ছড়িয়ে পড়ে। এরপর পাশাপাশি দেশগুলোতেও অনেকেই এতে আক্রান্ত হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

ভারতে পালানোর সময় ১১ বাংলাদেশিকে রেখে পালিয়েছে দালাল

Published

on

মার্কেন্টাইল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণ অভ্যুথানে পদত্যাগ করে দেশ ছেড়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকে অস্থিরতার মধ্যে রয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। দলীয়প্রধান দেশ ছাড়ার পর আত্মোগোপনে চলে গেছেন দলটির বেশিরভাগ নেতাকর্মী। অনেকে গোপনে দেশ ছেড়ে নিরাপদ আশ্রয়েরও পরিকল্পনা করেছেন।

ঠিক সেভাবে ভারতে পালানোর জন্য দালালের সঙ্গে চুক্তি করেন একদল বাংলাদেশি। তবে তাদের গন্তব্যে পৌঁছে না দিয়ে শেষ পর্যন্ত সুন্দরবনে ফেলে রেখে পালিয়েছে দালাল।

গতকাল শনিবার ভারতীয় সংবাদমাধ্যম আজকাল বাংলাদেশের এক প্রতিবেদনে এ জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশ থেকে পালিয়ে সুন্দরবনে আশ্রয় নেন পাঁচ শিশুসহ ১১ বাংলাদেশি। পরে বন বিভাগের কর্মীদের হাতে ধরা পড়েন তারা। বেআইনিভাবে ভারতে প্রবেশের অভিযোগে তাদের আলিপুর আদালতে পেশ করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বন বিভাগের হাতে আটক হওয়া সবার বাড়ি খুলনা। শেখ হাসিনা দেশত্যাগের পর অস্থিরতার মুখে ভারতে পালানোর চেষ্টা করেন তারা।

তাদের দাবি, পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছিল যে তারা পালাতে বাধ্য হন। এ জন্য ভারতে আসতে চেয়ে এক দালালের শরণাপন্ন হন তারা।

গ্রেপ্তার এক বাংলাদেশি মহিলার অভিযোগ, ভারতে পালাতে দালালের সঙ্গে তাদের ৪৫ হাজার টাকার চুক্তি হয়। তবে ওপারে নিয়ে জঙ্গলে ফেলে পালিয়ে যান তিনি।

জানা গেছে, বন বিভাগের কর্মকর্তাদের টহলের সময় তাদের নজরে আসেন তারা। পরে তাদের সুন্দরবন কোস্টাল থানা হস্তান্তর করা হয়। তাদের মধ্যে একজন পুরুষ রয়েছেন। তাদেত হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে পুলিশ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

দেশ ছেড়ে পালিয়েছেন লিবিয়ার কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর

Published

on

Sadiq al-Kabir

মিলিশিয়াদের হুমকি থেকে বাঁচতে দেশ ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন লিবিয়ার কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর সাদিক আল-কবীর। তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার ফাইন্যান্সিয়াল টাইমসে প্রকাশিত একটি টেলিফোন সাক্ষাৎকারে আল-কবীর বলেন, মিলিশিয়ারা ব্যাংক কর্মীদের হুমকি ও ভয় দেখাচ্ছে এবং কখনও কখনও তাদের সন্তান ও আত্মীয়দেরকে কাজে যেতে বাধ্য করার জন্য অপহরণ করছে।

লিবিয়ার কেন্দ্রীয় ব্যাংক দেশটির বিলিয়ন ডলারের তেল ভিত্তিক রাজস্বের পরিচালনা করত। ২০১১ সালে ন্যাটো বাহিনীর অভিযানে দীর্ঘদিন ক্ষমতায় থাকা মুয়াম্মার গাদ্দাফি উৎখাত হন। এরপর থেকেই দেশটিতে রাজনৈতিক অস্থিরতা শুরু হয়। বর্তমানে দেশটির পূর্ব ও পশ্চিমের প্রশাসনের মধ্যেও এই অস্থিরতা ছড়িয়ে পড়েছে। তারা একে অপরের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

এই দুই প্রশাসনের মধ্যে গত সোমবার থেকে নতুন দ্বন্দ্ব শুরু হয়েছে। ত্রিপলি ভিত্তিক প্রধানমন্ত্রী আব্দুল হামিদ দেইবাহ, যিনি পশ্চিম লিবিয়ায় আন্তর্জাতিকভাবে স্বীকৃতি সরকারের জন্য কাজ করছেন। গর্ভনর সিদ্দিক আল-কবির পালিয়ে যাওয়ার পর কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর অফিসে একটি প্রতিনিধি দল পাঠিয়েছেন।

ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, সরকার এবং বিদ্রোহী দলের মধ্যে উত্তেজনা বেড়েই চলছে। আল কবির অভিযোগ করেন, লিবিয়ার আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকার তেল ভিত্তিক রাজস্বের অপব্যবহার করছেন।

এদিকে ব্যাংক কর্মকর্তাদের ওপর হামলার প্রতিক্রিয়ায় বেনগাজি ভিত্তিক লিবিয়ার পূর্বাঞ্চলের সরকারের প্রধানমন্ত্রী ওসামা হামাদ, সোমবার থেকে তেলক্ষেত্রগুলো বন্ধের নির্দেশ দিয়েছেন।

যদিও পূর্বাঞ্চলের সরকার আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকার নয়। তবে এ সরকারের সামরিক নেতা খলিফা হাফতার লিবিয়ার বেশিরভাগ তেলক্ষেত্র নিয়ন্ত্রণ করেন।

ত্রিপলিতে আল জাজিরার সাংবাদিক মানিক তৃনা বলেন, এখন পর্যন্ত কোনো পক্ষই সম্পূর্ণভাবে ব্যাংক নিয়ন্ত্রণে নেয়নি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার8 mins ago

মার্কেন্টাইল ব্যাংকের নতুন চেয়ারম্যান আনোয়ারুল হক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক পিএলসির উদ্যোক্তা পরিচালক মো. আনোয়ারুল হক ব্যাংকটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার51 mins ago

ফারইস্ট ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার59 mins ago

দরবৃদ্ধির শীর্ষে শাইনপুকুর সিরামিকস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার1 hour ago

লেনদেনের শীর্ষে ব্র্যাক ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার1 hour ago

ডিএসইতে প্রধান সূচক কমেছে ৪৭ পয়েন্ট, নিম্নমুখী লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার2 hours ago

শেখ হাসিনার পদত্যাগে শেয়ারবাজারে বেড়েছে বিদেশি বিনিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতাচ্যুতির পর দেশের শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগের...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার3 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ৫ সেপ্টেম্বর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চালু হবে।...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার3 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ বৃহস্পতিবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে।...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার4 hours ago

শেয়ারবাজারে সূচক ও লেনদেনে ধীরগতি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন চলছে।...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার4 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- বাংলাদেশ সার্ভিসেস এবং ঢাকা...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার5 hours ago

লভ্যাংশ পাঠাল বাটা সু

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাটা...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার5 hours ago

যমুনা অয়েলের নতুন চেয়ারম্যান আকমল হোসেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন এম এ আকমল হোসেন আজাদ।...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার6 hours ago

ইউনিয়ন ক্যাপিটালের এজিএমের তারিখ পরিবর্তন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে আর্থিক খাতে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটালের ২৬তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরিবর্তন করা হয়েছে।...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার19 hours ago

আল-আরাফাহ ও কমার্স ব্যাংকের পর্ষদ ভেঙে পুনর্গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন আল-আরাফাহ ইসলামী ব্যাংক ও বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের বিদ্যমান পরিচালনা পর্ষদ বাতিল করে নতুন পরিচালকদের...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার24 hours ago

প্রাইম টেক্সটাইলের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম টেক্সটাইল মিলস লিমিটেড পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ১০ সেপ্টেম্বর...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার24 hours ago

এডভেন্ট ফার্মায় কোম্পানি সচিব নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এডভেন্ট ফার্মা লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার1 day ago

ব্লকে ২৯ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার1 day ago

নিউ লাইন ক্লোথিংসের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কর্মদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার1 day ago

দরবৃদ্ধির শীর্ষে বঙ্গজ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার1 day ago

সূচকের সঙ্গে লেনদেন কমেছে পুঁজিবাজারে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ...

ফেসবুকে অর্থসংবাদ

মার্কেন্টাইল
পুঁজিবাজার8 mins ago

মার্কেন্টাইল ব্যাংকের নতুন চেয়ারম্যান আনোয়ারুল হক

মার্কেন্টাইল
বীমা33 mins ago

পদত্যাগ করছেন আইডিআরএ চেয়ারম্যান জয়নুল বারী

মার্কেন্টাইল
পুঁজিবাজার51 mins ago

ফারইস্ট ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

মার্কেন্টাইল
পুঁজিবাজার59 mins ago

দরবৃদ্ধির শীর্ষে শাইনপুকুর সিরামিকস

মার্কেন্টাইল
পুঁজিবাজার1 hour ago

লেনদেনের শীর্ষে ব্র্যাক ব্যাংক

মার্কেন্টাইল
পুঁজিবাজার1 hour ago

ডিএসইতে প্রধান সূচক কমেছে ৪৭ পয়েন্ট, নিম্নমুখী লেনদেন

মার্কেন্টাইল
পুঁজিবাজার2 hours ago

শেখ হাসিনার পদত্যাগে শেয়ারবাজারে বেড়েছে বিদেশি বিনিয়োগ

মার্কেন্টাইল
জাতীয়3 hours ago

সচিবদের সঙ্গে বৈঠকে বসেছেন প্রধান উপদেষ্টা

মার্কেন্টাইল
পুঁজিবাজার3 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ৫ সেপ্টেম্বর

মার্কেন্টাইল
পুঁজিবাজার3 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ বৃহস্পতিবার

মার্কেন্টাইল
সারাদেশ3 hours ago

দেশের সব হাসপাতালে পুরোদমে চলছে চিকিৎসা সেবা

ভারতের সেভেন সিস্টার্সের সঙ্গে বাংলাদেশের ভূমিকা কী?
জাতীয়4 hours ago

ভারতের সেভেন সিস্টার্সের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক যেখানে

মার্কেন্টাইল
রাজধানী4 hours ago

গাজীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

মার্কেন্টাইল
পুঁজিবাজার4 hours ago

শেয়ারবাজারে সূচক ও লেনদেনে ধীরগতি

মার্কেন্টাইল
ধর্ম ও জীবন4 hours ago

ঈদে মিলাদুন্নবী কবে, জানা যাবে আজ

মার্কেন্টাইল
পুঁজিবাজার4 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

মার্কেন্টাইল
জাতীয়5 hours ago

অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরাকে ওএসডি

মার্কেন্টাইল
পুঁজিবাজার5 hours ago

লভ্যাংশ পাঠাল বাটা সু

মার্কেন্টাইল
আন্তর্জাতিক5 hours ago

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম আরও কমেছে

মার্কেন্টাইল
পুঁজিবাজার5 hours ago

যমুনা অয়েলের নতুন চেয়ারম্যান আকমল হোসেন

মার্কেন্টাইল
পুঁজিবাজার6 hours ago

ইউনিয়ন ক্যাপিটালের এজিএমের তারিখ পরিবর্তন

মার্কেন্টাইল
জাতীয়6 hours ago

প্রবাসীদের হয়রানি বন্ধে এনবিআরের কড়া নির্দেশ

মার্কেন্টাইল
সারাদেশ6 hours ago

ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি দিলীপ আগারওয়ালা গ্রেপ্তার

মার্কেন্টাইল
জাতীয়6 hours ago

৮ দিনের রিমান্ডে পুলিশ সদস্য আব্দুল্লাহিল কাফি

মার্কেন্টাইল
আইন-আদালত6 hours ago

রূপপুর বিদ্যুৎকেন্দ্রে শেখ হাসিনার দুর্নীতির অনুসন্ধান চেয়ে রিট

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০