Connect with us

জাতীয়

মার্কিন ভিসানীতি দুই দেশের সম্পর্কে বড় বাধা হবে না: পররাষ্ট্র উপদেষ্টা

Published

on

আল-আরাফা

মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসানীতি দেশটির সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ক্ষেত্রে বড় কোনো বাধা হয়ে দাঁড়াবে না বলে মনে করছেন অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন। একই সঙ্গে চলতি সেপ্টেম্বরের মাঝামাঝিতে ওয়াশিংটনের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের ঢাকা সফরে ‘সেন্টমার্টিন ইস্যু’ আলোচনায় পাধান্য পাবে না বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের সফর নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

র‌্যাবের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা এবং ভিসানীতি রয়েছে। সাধারণত বড় সফরে সুসম্পর্ক গড়ার ক্ষেত্রে যেসব অস্বস্তি আছে সেগুলো দূর করার একটা প্রয়াস থাকে। এবার সেই প্রয়াস থাকবে কি না? এ প্রশ্নের জবাবে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, আমি মনে করি না, তাদের ভিসা পলিসি আমাদের সম্পর্কে বড় কোনো বাধা হয়ে দাঁড়াবে। কারণ, সাধারণ ভিসা প্রত্যাশীদের কোনো বাধা দিচ্ছে না। এটা একটা বিশেষ ক্যাটাগরিতে তারা তাদের আইন অনুযায়ী করেছে। এটা আমাদের সম্পর্কের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াবে বলে আমি মনে করি না।

র‌্যাবের নিষেধাজ্ঞা নিয়ে আলোচনার বিষয়ে তিনি বলেন, আমার জানা মতে আমি এখনও দেখিনি এটা নিয়ে (র‌্যাবের নিষেধাজ্ঞা) আলোচনা করব। প্রসঙ্গে উঠতে পারে। তবে, আমাদের সবচেয়ে ভালো স্বার্থ যেগুলো সেদিকে আমরা দেখব। অর্জন করার মতো যেগুলো আছে… আমাদের অগ্রাধিকার-সবগুলো নিয়ে আলাপ-আলোচনা হবে।

তিনি আরও বলেন, ডোনাল্ড লু’র সঙ্গে একটা টিম আসছে। ট্রেজারি এবং অন্যান্য সদস্যরা বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে মিটিং করবে। এটা আসলে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কথা হবে।

ট্রেজারি টিমের বিশেষ এজেন্ডা আছে কি না? এ প্রশ্নের জবাবে তৌহিদ হোসেন বলেন, এটা সম্পর্কে খুব ওয়াকিবহাল নই এখনও। মিটিং হবে অন্যদের সঙ্গে, আমরা জানতে পারব।

যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশের অর্থনৈতিক সহায়তা চাওয়ার প্রশ্নে উপদেষ্টা বলেন, সহযোগিতা অবশ্যই চাইছি। তবে, কীভাবে চাইছি, সেটি আমি বলতে পারব না। সেটি বিস্তারিত বলতে পারবেন অর্থ উপদেষ্টা।

লু’র সফরে বিশেষ একটা রাজনৈতিক গুরুত্ব বহন করে। এবারের সফরকে আমরা কী বলব? এ প্রশ্নের জবাবে তৌহিদ হোসেন বলেন, ডোনাল্ড লু’র সফর মানে… মার্কিন যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধি দলের সফর যে কোনো সময় গুরত্বপূর্ণ, আমরা এটুকুই বলি। তারপর দেখা যাবে না হয় কোন কোন বিষয়ে অগ্রগতি হয়। সেই হিসেবে আমরা একটা গুরুত্ব নির্ধারণ করব।

প্রতিনিধি দলের সফরে সেন্টমার্টিন ইস্যু আলোচনার অংশ হতে পারি কি না? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার জানা মতে না। আমাদের প্রাক্তন প্রধানমন্ত্রী এটা স্পষ্টত বলেছিলেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে সুস্পষ্টভাবে এটা বলা হয়েছে যে, তারা এটা কিরেনি। আমার জানার মধ্যে নেই। এর বাইরে কিছু কি না, সেটি তো আমি বলতে পারব না।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

আন্দোলনে ইন্ধনদাতা দুই আনসার সদস্য গ্রেফতার

Published

on

আল-আরাফা

সম্প্রতি আনসারদের আন্দোলনে ইন্ধনদাতা দুই আনসার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) ইনামুল হক সাগর এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতার আনসার সদস্যরা হলেন- মো. সোহাগ মিয়া ও মো. মিজানুর রহমান তুহিন। তারা আন্দোলনে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এআইজি ইনামুল হক বলেন, ঢাকা জেলা পুলিশ আনসার সদস্য মো. সোহাগ মিয়াকে সাভার থেকে গ্রেফতার করা হয়। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার পারমাস্তল গ্রামে। অন্য আনসার সদস্য মো. মিজানুর রহমান তুহিনকে কক্সবাজার জেলা পুলিশ রামু থানাধীন কাউয়ারখোপ ইউনিয়নের দুর্গম টিলাপাড়া এলাকার পাহাড়ি জঙ্গল থেকে গ্রেফতার করে। তিনি কক্সবাজার জেলার কক্সবাজার সদরের চৌফলদন্ডী গ্রামের বাসিন্দা।

এর আগে গত ২৫ আগস্ট চাকরি জাতীয়করণের দাবিতে দিনভর সচিবালয়ে কর্মকর্তা ও কর্মচারীদের অবরুদ্ধ করে রাখেন অঙ্গীভূত আনসার সদস্যরা। রাত পর্যন্ত সচিবালয় থেকে কাউকে বের হতে দেননি তারা। এমনকি রাতে কয়েকজন শিক্ষার্থীকেও সচিবালয়ের সামনে মারধর করেন তারা। এসময় সচিবালয়ের ভেতরে ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহ। একপর্যায়ে শিক্ষার্থী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মিলে আনসার সদস্যদের ধাওয়া দিলে সংঘর্ষ বাধে। এতে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন ৬০ জন।

শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ঢাকার চার থানায় চারটি মামলা হয়। এতে চার শতাধিক আনসারের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও চার হাজারের বেশি ব্যক্তিকে আসামি করা হয়। ঘটনার পর আটক ৩৮৮ আনসার সদস্যকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে ২৬ আগস্ট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশারফ হোসেনের আদালতে ৩৮৮ জন আনসার সদস্যকে হাজির করে চার থানার পুলিশ। তাদের মধ্যে শাহবাগ থানার মামলায় ১৮৯ জন, রমনা থানার মামলায় ৯৮ জন, পল্টন থানার মামলায় ৯৫ জন ও বিমানবন্দর থানার মামলায় গ্রেফতার দেখানো হয় ৬ আনসার সদস্যকে। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নিয়োগ দেবে কুয়েত

Published

on

আল-আরাফা

কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূত ফয়সাল মুতলাক আলাদওয়ানি বলেছেন, দুই দেশের মধ্যকার সম্পর্ক জোরদারের প্রচেষ্টা হিসেবে বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী ও মানবসম্পদ নিয়োগ দেবে কুয়েত।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সঙ্গে বিদায়ী সাক্ষাৎকালে এ কথা বলেন রাষ্ট্রদূত।

এসময় ড. ইউনূস রাষ্ট্রদূতের প্রশংসা করে বলেন, তিনি বাংলাদেশের ‘একজন চমৎকার বন্ধু’ ছিলেন এবং আগামী দিনগুলোতেও তিনি তার এই ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান উপদেষ্টা বলেন, বাংলাদেশ ‘কুয়েতের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক’ গড়ে তোলার আশাবাদী।

বিদায়ী রাষ্ট্রদূত বলেন, উপসাগরীয় দেশটিতে তিন লাখেরও বেশি বাংলাদেশি কাজ করেন এবং তার দেশ বাংলাদেশ থেকে আরও বেশি কর্মী নিয়োগ করতে আগ্রহী।

তিনি বলেন, আমরা আরও ডাক্তার, নার্স ও প্রকৌশলী নিয়োগ দিতে চাই। রাষ্ট্রদূত ফয়সাল মুতলাক আলাদওয়ানি আরও বলেন, কুয়েতে ৫ হাজারের বেশি বাংলাদেশি সেনাও কাজ করছে।

বৈঠকে অর্থনৈতিক সম্পৃক্ততা, প্রতিরক্ষা, রোহিঙ্গা সংকট, ফিলিস্তিন ইস্যু এবং জ্বালানি সহযোগিতার বিষয়ে সহযোগিতার কথা তুলে ধরা হয়।

প্রধান উপদেষ্টা রোহিঙ্গাদের মানবিক প্রতিক্রিয়ায় সহায়তার জন্য কুয়েতকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ ও কুয়েতের মধ্যে জ্বালানি ও বিনিয়োগে আরও সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সাবেক ৬ মন্ত্রী-এমপিকে দুদকে তলব

Published

on

আল-আরাফা

সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানসহ ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ছয়জনকে বুধবার (৪ সেপ্টেম্বর) জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।

সংস্থাটির তলবের তালিকায় রয়েছেন; সাবেক চিফ হুইপ নুর ই আলম চৌধুরী, সাবেক আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, সাবেক পার্বত্য চট্টগ্রাম প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং আওয়ামী লীগের সাবেক দুই সংসদ সদস্য জিয়াউর রহমান ও কাজিম উদ্দিন আহমেদ।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুদক সূত্রে বিষয়টি জানা গেছে। দুদকের একটি সূত্র জানিয়েছে, সাবেক আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম জিজ্ঞাসাবাদে হাজির হওয়ার জন্য সময় চেয়ে আবেদন করেছেন।

এর আগে গত ২০ আগস্ট শাজাহান খানের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ অনুসন্ধান শুরু করে দুদক। প্লট বরাদ্দে অনিয়ম ও পরিবহন খাতে দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানকে ২০১৪ সালে তলব করেছিল দুদক।

অন্যদিকে অবৈধ সম্পদের অভিযোগে মাদারীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য নূর ই আলমসহ বাকিদের বিরুদ্ধেও দুদকের অনুসন্ধান চলছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

২৬ জেলায় নতুন পুলিশ সুপার

Published

on

আল-আরাফা

দেশের ২৬ পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তাকে ২৬ জেলার দায়িত্ব দেওয়া হয়েছে।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে এ বদলি করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপ-সচিব মো. মাহাবুর রহমান শেখ।

প্রজ্ঞাপনে বলা হয়, ব্রাহ্মণবাড়িয়া, কুড়িগ্রাম, নওগাঁ, দিনাজপুর, সুনামগঞ্জ, ফেনী, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, মৌলভীবাজার, ফরিদপুর, জয়পুরহাট, ভোলা, খাগড়াছড়ি, বরগুনা, কক্সবাজার, রাজবাড়ী, পিরোজপুর, সাতক্ষীরা, খুলনা, কুষ্টিয়া, নড়াউইল, শেরপুর, মাদারীপুর, চুয়াডাঙ্গা, ঝালকাঠী ও লালমনিরহাট জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে ২৭ আগস্ট ঢাকা, চট্টগ্রাম, রংপুর, কুমিল্লা, রাজশাহী, সিলেট, নারায়ণগঞ্জ, ঝিনাইদহ, মাগুরা, টাঙ্গাইল ও নরসিংদীসহ ২৪ জেলায় পুলিশ সুপার দেওয়া হয়েছিল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পুলিশের ডিআইজি পদে ৬ কর্মকর্তার পদোন্নতি

Published

on

আল-আরাফা

বাংলাদেশ পুলিশের ৬ জন কর্মকর্তাকে উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ পদোন্নতি দেওয়া হয়।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন- সিআইডির মো. আলমগীর আলম, সিআইডির মো. দেলোয়ার হোসেন মিঞা, রাজশাহী রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত পুলিশ সুপার মো. আলী হোসেন ফকির, ঢাকা ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের পুলিশ সুপার ব্যারিস্টার মো. জিল্লুর রহমান, সিআইডির ড. মো. নাজমুল করিম খান এবং বরিশাল রেঞ্জ ডিআইজি অফিসের পুলিশ সুপার মীর আশরাফ আলী।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার4 hours ago

আল-আরাফাহ ও কমার্স ব্যাংকের পর্ষদ ভেঙে পুনর্গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন আল-আরাফাহ ইসলামী ব্যাংক ও বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের বিদ্যমান পরিচালনা পর্ষদ বাতিল করে নতুন পরিচালকদের...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার9 hours ago

প্রাইম টেক্সটাইলের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম টেক্সটাইল মিলস লিমিটেড পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ১০ সেপ্টেম্বর...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার9 hours ago

এডভেন্ট ফার্মায় কোম্পানি সচিব নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এডভেন্ট ফার্মা লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার9 hours ago

ব্লকে ২৯ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার10 hours ago

নিউ লাইন ক্লোথিংসের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কর্মদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার10 hours ago

দরবৃদ্ধির শীর্ষে বঙ্গজ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার10 hours ago

সূচকের সঙ্গে লেনদেন কমেছে পুঁজিবাজারে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার10 hours ago

লেনদেনের শীর্ষে ব্র্যাক ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার11 hours ago

বিএসইসির নতুন কমিশনার ফারজানা লালারুখ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার পদে নিয়োগ পেয়েছেন ফারজানা লালারুখ। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) অর্থ...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার11 hours ago

ফাইন ফুডসে নতুন দুই পরিচালক নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি ফাইন ফুডস লিমিটেডে দুজন নতুন পরিচালক নিয়োগ দেওয়া...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার12 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ৪ সেপ্টেম্বর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বুধবার (৪ সেপ্টেম্বর) চালু হবে।...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার12 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ বুধবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বুধবার (৪ সেপ্টেম্বর) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে।...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার12 hours ago

কাল স্পট মার্কেটে যাচ্ছে এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড রেকর্ড ডেটের আগে আগামীকাল বুধবার (৪ সেপ্টেম্বর) স্পট...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার13 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স এবং...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার13 hours ago

দুই ঘণ্টায় ৩৩৮ কোটি টাকার শেয়ার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন চলছে।...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার13 hours ago

পদ্মা অয়েলের নতুন চেয়ারম্যান জাফর উল্লা খান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। কোম্পানিটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার14 hours ago

বোনাস লভ্যাংশ পাঠালো স্ট্যান্ডার্ড ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসির ঘোষিত বোনাস লভ্যাংশ বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে প্রেরণ...

Shahjalal Islami Bank Shahjalal Islami Bank
পুঁজিবাজার14 hours ago

৭ লাখ শেয়ার বিক্রির ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে ব্যাংকিং খাতে তালিকাভুক্ত প্রতিষ্ঠান শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসির উদ্যোক্তা ৭ লাখের বেশি শেয়ার বিক্রির...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার14 hours ago

এজিএমের নতুন তারিখ জানালো এশিয়া ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড ২৪তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) নতুন তারিখ ঘোষণা...

আল-আরাফা আল-আরাফা
পুঁজিবাজার14 hours ago

অলটেক্স ইন্ডাস্ট্রিজের সম্পদ মূল্য বাড়ল ৮১ কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সম্পদ মূল্যের পরিমাণ ৮১ কোটি টাকার বেশি...

ফেসবুকে অর্থসংবাদ

আল-আরাফা
অর্থনীতি1 hour ago

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৩ কোটি টাকা দিলো কেন্দ্রীয় ব্যাংক

আল-আরাফা
জাতীয়2 hours ago

আন্দোলনে ইন্ধনদাতা দুই আনসার সদস্য গ্রেফতার

আল-আরাফা
জাতীয়2 hours ago

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নিয়োগ দেবে কুয়েত

আল-আরাফা
জাতীয়3 hours ago

সাবেক ৬ মন্ত্রী-এমপিকে দুদকে তলব

আল-আরাফা
কর্পোরেট সংবাদ3 hours ago

বিকাশে অর্থ পরিশোধ করতে পারবেন আইডিএলসি গ্রাহকরা

আল-আরাফা
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

ঢাবির ১১ হলে নতুন প্রভোস্ট নিয়োগ

আল-আরাফা
জাতীয়4 hours ago

২৬ জেলায় নতুন পুলিশ সুপার

আল-আরাফা
কর্পোরেট সংবাদ4 hours ago

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে কোটি টাকা অনুদান দিলেন সুফি মিজান

আল-আরাফা
পুঁজিবাজার4 hours ago

আল-আরাফাহ ও কমার্স ব্যাংকের পর্ষদ ভেঙে পুনর্গঠন

আল-আরাফা
শিল্প-বাণিজ্য4 hours ago

দুর্গাপূজায় এবার ভারতে ইলিশ যাবে না: প্রাণিসম্পদ উপদেষ্টা

আল-আরাফা
স্বাস্থ্য5 hours ago

আন্দোলন প্রত্যাহার, সেবায় ফিরবেন চিকিৎসকরা

আল-আরাফা
জাতীয়5 hours ago

মার্কিন ভিসানীতি দুই দেশের সম্পর্কে বড় বাধা হবে না: পররাষ্ট্র উপদেষ্টা

আল-আরাফা
জাতীয়5 hours ago

পুলিশের ডিআইজি পদে ৬ কর্মকর্তার পদোন্নতি

আল-আরাফা
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

এইচএসসির ফল তৈরিতে সাবজেক্ট ম্যাপিং শুরু

আল-আরাফা
অর্থনীতি6 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের দুই ডিএমডির পদত্যাগ

আল-আরাফা
জাতীয়6 hours ago

দেশ ছাড়লেন সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

আল-আরাফা
অর্থনীতি6 hours ago

ডলার এনডোর্সমেন্টের সীমা বাড়ালো বাংলাদেশ ব্যাংক

আল-আরাফা
অর্থনীতি6 hours ago

খেলাপি ঋণ দুই লাখ ১১ কোটি টাকা ছাড়িয়েছে

আল-আরাফা
অর্থনীতি7 hours ago

বাংলাদেশ থেকে পাচারকৃত অর্থ ফ্রিজ করার আহ্বান ৫ সংস্থার

আল-আরাফা
জাতীয়7 hours ago

দেশে আরও ৮ হাজার রোহিঙ্গার অনুপ্রবেশ

আল-আরাফা
জাতীয়7 hours ago

পুলিশ প্রশাসনে আবারও বড় রদবদল

আল-আরাফা
জাতীয়7 hours ago

প্রধান তথ্য অফিসার নিজামুল কবীর, দুই অধিদপ্তরে নতুন ডিজি

আল-আরাফা
বিনোদন7 hours ago

শিক্ষার্থীদের গায়ে ‘গরম জল’ ঢালতে বলেছিলেন অরুণা বিশ্বাস

আল-আরাফা
অন্যান্য7 hours ago

ঢাকার আশপাশের ছয় ইউএনওকে বদলি

আল-আরাফা
ব্যাংক7 hours ago

অগ্রণী ব্যাংকে নতুন চেয়ারম্যান আবু নাসের বখতিয়ার

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০