Connect with us

জাতীয়

ডিএমপির সাত উপ-পুলিশ কমিশনার বদলি

Published

on

এপিএসসিএল

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার সাতজন কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান স্বাক্ষরিত এক আদেশে এই পদায়ন করা হয়।

এর মধ্যে ডিএমপির উপ-কমিশনার (ডিসি) ফারুক আহমেদকে সদরদপ্তর ও প্রশাসন বিভাগে, ডিএমপি সদরদপ্তর ও প্রশাসন বিভাগের ডিসি মো. আসফিকুজ্জামান আকতারকে সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে, রমনায় বদলির আদেশপ্রাপ্ত ডিসি মো. শাহরিয়ার আলীকে মতিঝিল বিভাগে, ট্রাফিক রমনায় বদলির আদেশপ্রাপ্ত রওনক জাহানকে উত্তরায়, ট্রাফিক ওয়ারীতে বদলির আদেশপ্রাপ্ত মোহাম্মদ রুহুল কবীর খানকে তেজগাঁও বিভাগে, ডিএমপিরর রওনক আলমকে ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগে এবং এই পদে কর্মরত মোহাম্মদ সোহেল রানাকে সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে।। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

একইদিন একযোগে ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) পদ মর্যাদার ১২ কর্মকর্তাকে ও সহকারী পুলিশ কমিশনার (এসি) পদ মর্যাদার এক কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

সরকারকে বিদ্যুৎ নিয়ে বিশেষ পরিকল্পনা করার আহ্বান সিপিডির

Published

on

এপিএসসিএল

অন্তর্বর্তী সরকারকে বিদ্যুৎ ও জ্বালানি খাতের উন্নয়ন অব্যাহত রাখতে ১০০ দিনের বিশেষ কর্মপরিকল্পনা গ্রহণের তাগিদ দিয়েছে সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিড)। তারা বলেছে, বিগত সরকারের আমলে বিদ্যুৎ খাতে বিভিন্ন অনিয়ম হলেও বেশ কিছু উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। যেগুলো বাস্তবায়ন জরুরি। তাই অন্তর্বর্তী সরকারকে এগুলো বাস্তবায়নের কাজ অব্যাহত রাখতে হবে।

রোববার (১৮ আগস্ট) সিপিডি কার্যালয়ে আয়োজিত ‘বিদ্যুৎ ও জ্বালানি খাতের সংস্কার সিপিডির প্রস্তাবনা’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে এ তাগিদ দেওয়া হয়।

সিপিডির গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম বলেন, দ্রুত বিদ্যুৎ ক্রয়ের বিশেষ আইন বাতিল করার পাশাপাশি জ্বালানি ও বিদ্যুৎ খাতে জবাবদিহিতা বাড়াতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনকে (বিইআরসি) স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে হবে।

এ খাতের জন্য ১৭টি সংস্কারের প্রস্তাব তুলে ধরে তিনি বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতের বিভিন্ন প্রতিষ্ঠানের নেতৃত্বে পরিবর্তন আনতে হবে। টেকসই জ্বালানি রূপান্তরে জীবাশ্ম জ্বালানির পরিবর্তে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহারে জোর দিতে হবে। ২০৪১ সালে বিদ্যুতের চাহিদা হতে পারে ২৭ হাজার মেগাওয়াট, রিজার্ভ মার্জিনসহ ৩৫ হাজার মেগাওয়াটের বিদ্যুৎ কেন্দ্র থাকতে পারে। কিন্তু বিদ্যুৎ খাতের মহাপরিকল্পনায় ৫৮ হাজার মেগাওয়াট ধরা হয়েছে লক্ষ্যমাত্রা, যা অযৌক্তিক। তাই এটার সংশোধন দরকার বলে আমরা মনে করছি।

নবায়নযোগ্য জ্বালানির সংকট উত্তরণে স্রেডার সক্ষমতা বাড়াতে হবে দাবি করে সিপিডির পক্ষ থেকে বলা হয়, এ প্রতিষ্ঠানকে পিএম অথবা প্রধান উপদেষ্টা কার্যালয়ের সঙ্গে যুক্ত করা উচিত। এছাড়া বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), বাংলাদেশ পেট্রোলিয়ম কর্পোরেশন (বিপিসি), আরপিজিসিএলসহ বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিভিন্ন প্রতিষ্ঠানের গত কয়েক বছরের আর্থিক প্রতিবেদন আবারো নিরীক্ষা করতে হবে।

ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম বলেন, বিদ্যুৎ খাতে নো ইলেকট্রিসিটি নো পে অনুযায়ী চুক্তি সংশোধন করলে, ভর্তুকির চাপ কমবে। গ্রাহককে বাড়তি দাম দিতে হবে না বলেও আমরা মনে করছি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

শেখ হাসিনা পুরো দেশকে ধ্বংস করে দিয়েছেন: ড. ইউনূস

Published

on

এপিএসসিএল

ক্ষমতায় থেকে শেখ হাসিনা প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করেছে বলে অভিযোগ করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। রোববার (১৮ আগস্ট) বিদেশি কূটনীতিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এসব কথা বলেন তিনি।

প্রধান উপদেষ্টা বলেন, ক্ষমতায় টিকে থাকতে শেখ হাসিনা সব প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। এই সরকারের অগ্রাধিকার হলো- আইনশৃঙ্খখলা বাহিনীর দ্বারা সমাজে শান্তি ফিরিয়ে আনা। দুর্নীতির কারণে দেশের সব শেষ হয়ে গেছে। বিচার বিভাগ ভেঙে পড়েছে। দীর্ঘ সময় ধরে গণতান্ত্রিক অধিকার ক্ষুণ্ন করা হয়েছে, পাতানো নির্বাচন করা হয়েছে। ভোটাধিকার থেকে বঞ্চিত হয়ে তরুণ সমাজ বেড়ে উঠেছে। রাজনৌতিক প্রভাবে ব্যাংক ডাকাতি হয়েছে।

ছাত্র আন্দোলনে হতাহতদের কথা স্মরণ করে আবেগঘন হয়ে পড়েন ড. ইউনূস। তিনি বলেন, পৃথিবীর কোনো দেশে ছাত্রদের এত ত্যাগ করতে হয়নি। পৃথিবীর কোথাও নাগরিকরা এতটা মানবাধিকার বঞ্চিত হয়নি, যা বাংলাদেশে হয়েছে।

ইউনূস বলেন, বাংলাদেশ দুর্নীতিতে ছেয়ে গেছে। ঠিক করতে সময় লাগবে। আশা করি, নতুন বাংলাদেশ তৈরিতে সবাই পাশে থাকবেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ও তার দলবলের হামলায় ছাত্র আন্দোলনে শত শত মানুষ মারা গেছে। অনেক ছাত্রের চোখে গুলি লেগেছে। তাদের দেখতে গিয়েছিলাম। জানি না তাদের কী হবে।

প্রসঙ্গত, ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর অন্তর্বর্তী সরকার গঠন হয়। ৮ আগস্ট অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিয়েছেন ড. মুহাম্মদ ইউনূস। নতুন এ সরকার গঠনের পর বিদেশি কূটনীতিকদের একবার ব্রিফ করেছিলেন পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

মেট্রোরেল চালুর বিষয়ে যা বললেন সেতু উপদেষ্টা

Published

on

এপিএসসিএল

বন্ধ থাকা মেট্রোরেল আগামী সাত দিনের মধ্যে চালুর চেষ্টা করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় উপদেষ্টা ড. মুহাম্মদ ফাওজুল কবির খান। রোববার (১৮ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় উপদেষ্টা বলেন, সড়ক ও জনপথের যেসব প্রতিষ্ঠানে আগুন বা ভাঙচুর হয়েছে, সেগুলো সংস্কার হচ্ছে।

তিনি বলেন, এটা সবার জন্য সরকার। শুধু ঢাকা বা বড় শহরে উন্নয়ন হবে তা নয়, সারা দেশেই উন্নয়ন করা হবে।

ফাওজুল কবির বলেন, ‘ব্যয় সংকোচন করতে হবে। এ ব্যাপারে নির্দেশনা দিয়েছি। আগের মতো সিঙ্গেল সোর্স প্রকিউরমেন্ট হবে না। চেনামুখ দেখে টেন্ডার সেটা হবে না।’

যানজট নিরসনে ঢাকার প্রধান সড়কগুলোতে যেখানে-সেখানে গাড়ি থামাতে দেয়া হবে না বলে জানান তিনি।

সেতু উপদেষ্টা বলেন, বাংলাদেশে সড়ক নির্মাণ ব্যয় পৃথিবীর সর্বোচ্চ এই অপবাদ ঘোচাতে হবে। একই ঠিকাদার সব কাজ করবে সেটা হবে না। যারা ভালো করবে তাদের কাজ দেয়া হবে।

এ সময় আগামী এক সপ্তাহের মধ্যে মেট্রোরেল চালুর চেষ্টা করা হবে বলে জানান তিনি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

স্থবির প্রবাসের এনআইডি কার্যক্রম

Published

on

এপিএসসিএল

স্থবির হয়ে পড়েছে প্রবাসীদের এনআইডি (জাতীয় পরিচয়পত্র) কার্যক্রম। প্রবাসীদের গুরুত্ব দিয়ে নির্বাচন কমিশন (ইসি) বিভিন্ন দেশে এনআইডি কার্যক্রম চালু করে, যা এতদিন অব্যাহত ছিল। কিন্তু সরকার পতনে এ কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

ইসি কর্মকর্তারা জানান, শেখ হাসিনা সরকারের বিদায়ের পরই প্রবাসীদের এনআইডি আবেদন যেমন কমেছে, তেমনি আবেদনের তদন্তও হচ্ছে না। এ ছাড়া নতুন করে উদ্বোধন ও কার্ড বিতরণ কার্যক্রমও স্থগিত হয়েছে। এর আগে গত ২৩ জুলাই সৌদি আরবের রিয়াদে ও ২৪ জুলাই জেদ্দায় স্মার্টকার্ড বিতরণ উদ্বোধন করার কথা ছিল। নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান এ কর্মসূচির উদ্বোধন করবেন বলে সব প্রস্তুতিও নেওয়া হয়েছিল। কিন্তু সে কর্মসূচি বাতিল করা হয়। এ ছাড়া পরিকল্পনা নেওয়া অন্যান্য দেশেও কার্যক্রম শুরু করা যায়নি।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, বর্তমানে সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য, ইতালি, কুয়েত, কাতার, সৌদি আরব ও মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের ভোটার হিসেবে নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। ইতোমধ্যে সংযুক্ত আরব আমিরাত, ইতালি, কুয়েত, কাতার, যুক্তরাজ্য ও মালয়েশিয়ায় স্মার্টকার্ড বিতরণ উদ্বোধনও হয়েছে। পরে পর্যায়ক্রমে ওমান, বাহরাইন, জর্ডান, সিঙ্গাপুর, লেবানন, লিবিয়া, অস্ট্রেলিয়া, মালদ্বীপ ও কানাডাতে এনআইডি কার্যক্রম হাতে নেওয়ার কথা রয়েছে।

ইসি কর্মকর্তারা বলছেন, সরকারের পটপরিবর্তনের ফলে দূতাবাসগুলোতেও চলছে অস্থিরতা। অনেক দেশ থেকে কূটনৈতিকদের ফিরিয়ে আনা হচ্ছে। আর প্রবাসে এনআইডি কার্যক্রম পুরোপুরিভাবে দূতাবাস নির্ভর। অন্যদিকে যাদের আবেদন এসেছে, তাদেরগুলোর তদন্ত কার্যক্রমেও দেখা দিয়েছে স্থবিরতা। কেননা, নির্বাচন কমিশন পরিবর্তন নিয়ে যেমন চলছে গুঞ্জন, তেমনি কর্মকর্তাদের ভেতরেও সহিংসতায় আক্রান্ত হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

জানা গেছে, প্রবাসীদের সংশ্লিষ্ট দেশে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সরবরাহ কার্যক্রমে আবেদন পড়েছে ২২ হাজারের মতো। এর মধ্যে তদন্ত শেষে অনুমোদিত আবেদন পাঁচ হাজারের মতো। এদের বিরাট অংশের তদন্ত এখনও সম্পন্ন হয়নি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা পেয়ে কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন কমিশন ২০১৯ সালে প্রবাসে এনআইডি সরবরাহের উদ্যোগ হাতে নেয়। এরপর ২০২০ সালের ১২ ফেব্রুয়ারি যুক্তরাজ্য প্রবাসীদের অনলাইনে ভোটার করে নেওয়ার কার্যক্রম উদ্বোধন করে ইসি। এর আগে ২০১৯ সালের ১৮ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতের প্রবাসীদের মধ্যে এ কার্যক্রম শুরু করা হয়। তার আগে একই বছরের ৫ নভেম্বর মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশিদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি এবং স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেওয়ার অংশ হিসেবে অনলাইনে আবেদন নেওয়ার কার্যক্রম উদ্বোধন করা হয়। এরপর সৌদি আরব, সিঙ্গাপুর ও মালদ্বীপে থাকা বাংলাদেশিদের জন্যও এ সুযোগ চালু করা হয়। সেসময় অনলাইনে আবেদন নিয়ে সেই আবেদন সংশ্লিষ্ট ব্যক্তির উপজেলা থেকে যাচাই করে সত্যতা পেলে সংশ্লিষ্ট দেশে দূতাবাস থেকে এনআইডি সরবরাহের পরিকল্পনা ছিল। এরপর করোনা মহামারির কারণে থমকে যায় দূতাবাসের মাধ্যমে এ কার্যক্রম শুরুর পরিকল্পনা।

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান কমিশন দায়িত্ব নেওয়ার পর সেই কার্যক্রমকে ফের উজ্জীবিত করেন। এক্ষেত্রে আগের আবেদনগুলো পাশ কাটিয়ে নতুন করে কার্যক্রম শুরু করেন তারা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বাসায় তিন কোটি টাকা পাওয়া সেই সচিব গ্ৰেফতার

Published

on

এপিএসসিএল

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব শাহ কামালকে গ্রেফতার করা হয়েছে। গতকাল শনিবার (১৭ আগস্ট) রাতে রাজধানীর মহাখালী থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি অভিযানে তিনি গ্রেফতার হন।

এর আগে, গত শুক্রবার (১৬ আগস্ট) শাহ কামালের বাবর রোডের বাসায় ডিএমপির একটি অভিযানে ৩ কোটি ১ লক্ষ টাকা ও ১০ লক্ষ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রা উদ্ধার হয়েছিল।

ডিএমপির গণমাধ্যম শাখা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোহাম্মদপুর থানাধীন বাবর রোডের ‘এফ’ ব্লকের ২৯/২ ও ৩ নম্বর বাড়ি থেকে নগদ ৩ কোটি ১ লাখ ১০ হাজার ১৬৬ টাকা উদ্ধার করা হয়। এছাড়া ১০ লাখ ৩ হাজার ৩০৬ টাকার বিদেশী মুদ্রা উদ্ধার করা হয়। এর মধ্যে ৩ হাজার ইউএস ডলার, ১ হাজার ৩২০ মালয়েশিয়ান রিঙ্গিত, ২ হাজার ৯৬৯ সৌদি রিয়াল, ৪ হাজার ১২২ সিঙ্গাপুর ডলার, ১ হাজার ৯১৫ অস্ট্রেলিয়ান ডলার, ৩৫ হাজার কোরিয়ান ইয়ান, ১৯৯ চাইনিজ ইয়ান।

এর বাইরে ১০০ টাকা মূল্যমানের ৭৪৪টি প্রাইজ বন্ড উদ্ধার করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার18 mins ago

এপিএসসিএল বন্ডের মুনাফা বিতরণ

বন্ডহোল্ডারদের মধ্যে মুনাফা বিতরণ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এপিএসসিএল (আশুগঞ্জ পাওয়ার স্টেশন লিমিটেড) নন-কনভার্টেবল অ্যান্ড ফুললি রিডিমেবল কুপন বেয়ারিং বন্ড। চলতি...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার18 mins ago

সানলাইফ ইন্স্যুরেন্সের এজিএম স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করা হয়েছে। রোববার (১৮ আগস্ট) ডিএসই সূত্রে...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার30 mins ago

হামি ইন্ডাস্ট্রিজে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি হামি ইন্ডাস্ট্রিজ পিএলসিতে নতুন কোম্পানি সচিব (ভারপ্রাপ্ত) নিয়োগ দেওয়া হয়েছে। তিনি আজ ১৮ জুলাই থেকে দায়িত্ব পালন...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার48 mins ago

মেঘনা পেট্রোলিয়ামের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ৩৬৬ কোম্পানির শেয়ারদর কমেছে।...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার56 mins ago

যমুনা ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার1 hour ago

দরবৃদ্ধির শীর্ষে ড্যাফোডিল কম্পিউটার্স

সপ্তাহের প্রথম কর্মদিবসে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ১৮টির দর বেড়েছে। আজ সর্বোচ্চ...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার1 hour ago

শেয়ার ক্রয় করবেন তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালক

পুঁজিবাজারে তালিকাভুক্ত তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের এক পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক একেচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার1 hour ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার2 hours ago

লেনদেন অর্ধেক কমেছে, সূচক হারালো আড়াই গুণ

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার2 hours ago

যমুনা অয়েলের নতুন এমডি মুস্তফা কুদরুত-ই-ইলাহী

পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা অয়েল কোম্পানি লিমিটেডে নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ দেওয়া হয়েছে। নতুন এমডি হিসেবে নিয়োগ পেয়েছেন মুস্তফা কুদরুত-ই-ইলাহী।...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার2 hours ago

সোনালী আঁশের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড গত ৩০ জুন, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার3 hours ago

লভ্যাংশ বিতরণের তথ্য জানায়নি নর্দার্ন ইন্স্যুরেন্স, ডিএসইর চিঠি

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের লভ্যাংশ বিতরণের প্রতিবেদন নির্দিষ্ট সময় পার হওয়ার পরেও এখনো জমা দেওয়া...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার4 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ১৯ আগস্ট

রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (১৯ আগস্ট) চালু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার4 hours ago

বেক্সিমকো গ্রিন সুকুকের মুনাফা বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রিন সুকুক আল ইস্তিসনা’ বন্ডের সমাপ্ত অর্থবছর শেষে ঘোষিত রিটার্ন বা মুনাফা বিনিয়োগকারীদের কাছে পাঠানো হয়েছে। গত...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার4 hours ago

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল সোমবার (১৯ আগস্ট) স্পট মার্কেটে যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- পদ্মা ইসলামী লাইফ...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার4 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৩০৯ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার5 hours ago

এজিএমের নতুন তারিখ জানালো ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের স্থগিত বার্ষিক সাধারণ সভার (এজিএম) নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৪ আগস্ট দুপুর ১২টায়...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার5 hours ago

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ২১ আগস্ট বিকাল ৩টায় কোম্পানিটির...

এপিএসসিএল এপিএসসিএল
পুঁজিবাজার5 hours ago

শেয়ার হস্তান্তর করবে এসবিএসি ব্যাংকের প্রাক্তন পরিচালক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এসবিএসি ব্যাংক পিএলসির প্রাক্তন পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারহোল্ডার মো. নাওয়াজ শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। রোববার (১৮ আগস্ট) ডিএসই...

Midland Bank Midland Bank
পুঁজিবাজার6 hours ago

অনুমোদন পেল মিডল্যান্ড ব্যাংক অ্যাসেট ম্যানেজমেন্ট

পুঁজিবাজারে ব্যাংকিং খাতে তালিকাভুক্ত প্রতিষ্ঠান মিডল্যান্ড ব্যাংক পিএলসির সহযোগী প্রতিষ্ঠান মিডল্যান্ড ব্যাংক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড কার্যক্রম পরিচালনার জন্য অনুমোদন পেয়েছে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

এপিএসসিএল
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 mins ago

বুয়েটের উপাচার্য সত্য প্রসাদের পদত্যাগ

এপিএসসিএল
পুঁজিবাজার18 mins ago

এপিএসসিএল বন্ডের মুনাফা বিতরণ

এপিএসসিএল
পুঁজিবাজার18 mins ago

সানলাইফ ইন্স্যুরেন্সের এজিএম স্থগিত

এপিএসসিএল
পুঁজিবাজার30 mins ago

হামি ইন্ডাস্ট্রিজে কোম্পানি সচিব নিয়োগ

এপিএসসিএল
জাতীয়33 mins ago

সরকারকে বিদ্যুৎ নিয়ে বিশেষ পরিকল্পনা করার আহ্বান সিপিডির

এপিএসসিএল
পুঁজিবাজার48 mins ago

মেঘনা পেট্রোলিয়ামের সর্বোচ্চ দরপতন

এপিএসসিএল
জাতীয়52 mins ago

শেখ হাসিনা পুরো দেশকে ধ্বংস করে দিয়েছেন: ড. ইউনূস

এপিএসসিএল
পুঁজিবাজার56 mins ago

যমুনা ব্যাংকের লভ্যাংশ বিতরণ

এপিএসসিএল
পুঁজিবাজার1 hour ago

দরবৃদ্ধির শীর্ষে ড্যাফোডিল কম্পিউটার্স

এপিএসসিএল
পুঁজিবাজার1 hour ago

শেয়ার ক্রয় করবেন তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালক

এপিএসসিএল
পুঁজিবাজার1 hour ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

এপিএসসিএল
পুঁজিবাজার2 hours ago

লেনদেন অর্ধেক কমেছে, সূচক হারালো আড়াই গুণ

এপিএসসিএল
পুঁজিবাজার2 hours ago

যমুনা অয়েলের নতুন এমডি মুস্তফা কুদরুত-ই-ইলাহী

এপিএসসিএল
জাতীয়2 hours ago

মেট্রোরেল চালুর বিষয়ে যা বললেন সেতু উপদেষ্টা

এপিএসসিএল
খেলাধুলা2 hours ago

দেশের প্রথম স্পোর্টস ইনস্টিটিউট তৈরির ঘোষণা দিলেন ক্রীড়া উপদেষ্টা

এপিএসসিএল
পুঁজিবাজার2 hours ago

সোনালী আঁশের লভ্যাংশ বিতরণ

এপিএসসিএল
ব্যাংক2 hours ago

এসআইবিএলের পর্ষদ ভেঙে দিতে গভর্নরকে চিঠি

এপিএসসিএল
বিনোদন3 hours ago

ছাত্র আন্দোলনে নীরব থাকায় সিনেমা থেকে বাদ ফেরদৌস

এপিএসসিএল
জাতীয়3 hours ago

স্থবির প্রবাসের এনআইডি কার্যক্রম

এপিএসসিএল
সারাদেশ3 hours ago

শেখ হাসিনা-শামীম ওসমানকে আসামি করে মামলা

এপিএসসিএল
আইন-আদালত3 hours ago

আবু সাঈদ হত্যার ঘটনায় ৪০ জনের বিরুদ্ধে মামলা

এপিএসসিএল
আন্তর্জাতিক3 hours ago

ড. মুহাম্মদ ইউনূসকে ইউএনডিপির অভিনন্দন

এপিএসসিএল
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

নতুন শিক্ষাক্রম পরিমার্জন করা হবে: শিক্ষা উপদেষ্টা

এপিএসসিএল
জাতীয়3 hours ago

বাসায় তিন কোটি টাকা পাওয়া সেই সচিব গ্ৰেফতার

এপিএসসিএল
অর্থনীতি3 hours ago

রাজস্ব আদায়ে ন্যূনতম ব্যত্যয় হলে কঠোর ব্যবস্থা: এনবিআর চেয়ারম্যান

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১