Connect with us

সারাদেশ

খোলা হলো পাগলা মসজিদের দানবাক্স, মিলল ২৮ বস্তা টাকা

Published

on

ডিএসই

তিন মাস ২৬ দিন পর কিশোরগঞ্জের সেই ঐতিহাসিক পাগলা মসজিদে ৯টি লোহার দানবাক্স খোলা হয়েছে। আজ শনিবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ৭টায় এ দানবাক্সগুলো খোলা হয়েছে। এতে এবার রেকর্ড ২৮ বস্তা টাকা পাওয়া গেছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের উপস্থিতিতে দানবাক্সগুলো খোলা হয়। এছাড়াও এসময় বিপুল সংখ্যক সেনাবাহিনী, পুলিশ ও আনসার সদস্য উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, ৩ মাস ২৬ দিন পর শনিবার সকালে পাগলা মসজিদের ৯টি দানবাক্স খোলা হয়েছে। এবার দিন বেশি হওয়ায় একটি ট্রাংক দেওয়া হয়েছিল। পরে মসজিদের দোতালায় এনে টাকা গণনার কাজ শুরু হয়েছে।

টাকা গণনা কাজে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মহুয়া মমতাজ, মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান ও রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রফিকুল ইসলাম, সিবিএ নেতা আনোয়ার পারভেজসহ মসজিদ ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং মসজিদ কমপ্লেক্সে অবস্থিত মাদরাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীরাসহ মোট ২২০ জনের একটি দল অংশ নিয়েছেন।

এর আগে সর্বশেষ ২০ এপ্রিল পাগলা মসজিদের ৯টি দানবাক্স খোলা হয়েছিল। তখন রেকর্ড ৭ কোটি ৭৮ লাখ ৬৭ হাজার ৫৩৭ টাকা পাওয়া যায়। যা অতীতের সব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছিল। ২২০ জনের একটি দল দীর্ঘ সাড়ে ১৮ ঘণ্টায় এ টাকা গণনা কাজে অংশগ্রহণ করেন। এছাড়াও দানবাক্সে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কার পাওয়া যায়।

মসজিদের দান থেকে পাওয়া এসব অর্থ সংশ্লিষ্ট মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদ, মাদরাসা ও এতিমখানার পাশাপাশি বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজে ব্যয় হয়। এছাড়া করোনাকালে রোগীদের সেবায় নিয়োজিত শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ৮০ জন স্বেচ্ছাসেবককেও অনুদান দেওয়া হয়েছিল এ দানের টাকা থেকে।

মসজিদটিতে এবার আন্তর্জাতিক মানের দৃষ্টিনন্দন ইসলামিক কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। দ্রুতই এর কাজ শুরু হবে। যার নামকরণ হবে ‘পাগলা মসজিদ ইসলামিক কমপ্লেক্স’। এটি নির্মাণে প্রাথমিক ব্যয় ধরা হয়েছে ১১৫ কোটি টাকা। সেখানে ৬০ হাজার মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সারাদেশ

দীপু মনি ও তার ভাইয়ের নামে নাশকতার মামলা

Published

on

ডিএসই

সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুকে হুকুমের আসামি করে আওয়ামী লীগের ৫১০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। এছাড়া একই মামলায় আসামি রয়েছেন অজ্ঞাতনামা ১ হাজার ২০০ জন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) মামলাটি দায়ের করেন চাঁদপুর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ও শহরের বাগাদী রোড হাওলাদার বাড়ির বাসিন্দা কালু হাওলাদারের ছেলে আ. রাজ্জাক হাওলাদার।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে গত ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় এ মামলা করা হয়েছে।

রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম। তিনি বলেন, মামলাটি আজই এফআইআরভুক্ত হয়েছে। মামলায় এজহারভুক্ত নামীয় আসামি হলেন ৫১০ জন এবং অজ্ঞাতনামা আসামি হচ্ছেন ১ হাজার থেকে ১ হাজার ২০০ জন।

মামলার এজাহারে বলা হয়, দীপু মনি, তার ভাই জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টিপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ন কবীর সুমনের মদদে গেল ১৮ জুলাই বৃহস্পতিবার আনুমানিক সন্ধ্যা ৭ টায় তাদের শত শত নেতাকর্মী দেশীয় অস্ত্রসস্ত্রসহ শহরের মুনিরা ভবনে হামলা, মালামাল লুটপাট, ভাঙচুরে ও ভবনে অগ্নিসংযোগ করে।

ওই মুনিরা ভবনের মালিক জেলা বিএনপি’র সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক তখন চিকিৎসার জন্য বাহিরে ছিলেন। এই ঘটনায় প্রায় আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে দেখা যায়, মামলার তালিকাভুক্ত সবাই আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের বর্তমান ও সাবেক নেতা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

Published

on

ডিএসই

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১০টায় জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজমের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তারা।

এ সময় জেলার সর্বস্তরের নেতা-কর্মীসহ কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন। তবে শ্রদ্ধা নিবেদনের সময় কেন্দ্রীয় কোনো নেতাকে দেখা যায়নি।

পরে সমাধি সৌধ কমপ্লেক্স চত্বরে একটি শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এ সময় নানা স্লোগান ও বক্তব্য দেন উপস্থিত নেতাকর্মীরা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

কক্সবাজারে পালিয়ে আসা বিজিপির ১৩ সদস্য আটক

Published

on

ডিএসই

রাখাইনে চলমান সংঘাত থেকে পালিয়ে টেকনাফ সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশের করা মিয়ানমার সীমান্তরক্ষী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ১৩ সদস্যকে আটক করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) সকাল ৭টায় কক্সবাজারের টেকনাফ সাবরাং এবং নাজিরপাড়াস্থ নাফনদী দিয়ে তারা পালিয়ে আসেন।তাদের নিরস্ত্র করে হেফাজতে নিয়েছে বিজিবি।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ।

তিনি জানান, বিজিপির ১৩ সদস্য অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার সময় আটক করা হয়। তাদের নিরস্ত্র করে নিরাপদ আশ্রয়ে নেওয়া হয়েছে। তাদের নাম পরিচয় শনাক্তের কাজ চলছে। আইনী প্রক্রিয়া শেষ করে তাদের পুনরায় ফেরত পাঠানো হবে।

তিনি আরও জানান, মিয়ানমারে চলমান সংঘাতের জেরে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকায় টহল জোরদার করা হয়েছে। নিচ্ছিদ্র নিরাপত্তায় বিজিবি ২৪ ঘণ্টা সীমান্তে টহল রয়েছে। সীমান্তের যেকোন পরিস্থিতি মোকাবিলায় বিজিবি সর্বোচ্চ সতর্ক।

এ নিয়ে গত জুলাই থেকে ১৪ আগস্ট পর্যন্ত ১২৩ বিজিপি সদস্য বাংলাদেশে এসেছে। তাদের বিজিবি হেফাজতে রাখা হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ফ্যাক্টচেক

শামীম ওসমান থাকার গুঞ্জনে শ্রীমঙ্গলে পুলিশের তল্লাশি

Published

on

Shamim Osman

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের পাঁচ তারকা হোটেল গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফে আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও নারায়ণগঞ্জের সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমানের থাকার গুঞ্জন উঠেছে। এমন খবরে বুধবার (১৪ আগস্ট) সকাল থেকেই সেখানে ভিড় করে উৎসুক জনতা। পরে পুলিশ ও সেনাবাহিনী রিসোর্টে তল্লাশি চালিয়ে জানতে পারে বিষয়টি গুজব।

এদিকে সেখানে জড়ো হওয়া শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ উঠেছে শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসীন মিয়া মধুর বিরুদ্ধে। মেয়রের নেতৃত্বে ছাত্রলীগের সন্ত্রাসীরা শিক্ষার্থীদের ওপর হামলা করে বলে অভিযোগ শিক্ষার্থীদের।

জানা যায়, শামীম ওসমান গ্র্যান্ড সুলতান রিসোর্টে আছেন- এমন গুঞ্জন শোনার পর থেকে আশপাশের উৎসুক লোকজন ও শিক্ষার্থীরা রিসোর্টের পাশে ভিড় করেন। খবর পেয়ে সেনাবাহিনীর একটি দল সেখানে গিয়ে রিসোর্টের প্রবেশদ্বারসহ আশপাশ ঘিরে রাখে। পরে পুলিশের সঙ্গে সেনা সদস্যরা হোটেলে তল্লাশি চালান। কিন্তু শামীম ওসমানকে সেখানে পাওয়া যায়নি। এতে শিক্ষার্থীরা সন্তুষ্ট না হলে সেখানে থাকা মেয়র মহসীন মিয়া মধুর সঙ্গে তাদের ঝামেলা হয়। মেয়রের নেতৃত্বে হামলা চালানো হয় শিক্ষার্থীদের ওপর। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হন।

শিক্ষার্থীরা বলেন, মেয়রের সঙ্গে শামীম ওসমানের ভালো সম্পর্ক রয়েছে। তিনি তাকে নিরাপদে রাখতে চান। তাছাড়া মেয়র মধু সাবেক কৃষিমন্ত্রী আব্দুস শহীদের ঘনিষ্ঠ। তিনি আওয়ামী লীগের নেতাদের নিরাপদে রাখার জন্য আমাদের ওপর হামলা করেছেন।

শ্রীমঙ্গল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, আমরা পুলিশ ও সেনাবাহিনী গ্র্যান্ড সুলতান রিসোর্টে গিয়ে তল্লাশি করেছি। এখানে শামীম ওসমান থাকা নিয়ে যে গুঞ্জন উঠেছিল, তা সম্পূর্ণ গুজব। কিছু মানুষ গ্র্যান্ড সুলতানের আশপাশে জড়ো হয়েছিল। আমরা তাদের সরিয়ে দিয়েছি। এখন স্বাভাবিক অবস্থা বিরাজ করছে।

শ্রীমঙ্গল পৌরসভার মেয়র ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. মহসিন মিয়া মধু বলেন, এখানে কোনো হামলার ঘটনা ঘটেনি। গ্র্যান্ড সুলতানে কেউ ছিল না। এখানে কেউ নেই। এসব গুজব।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

থানা থেকে লুট হওয়া বিপুল পরিমাণ অস্ত্র-গুলি উদ্ধার

Published

on

ডিএসই

নোয়াখালীর চাটখিল ও সোনাইমুড়ী থানা থেকে লুট হওয়া ৯০১টি অস্ত্র ও গুলি উদ্ধার করেছেন আসনার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। সোমবার (১২ আগস্ট) দুপুরে আসনার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নোয়াখালী জেলা কমান্ড্যান্ট কার্যালয়ে ১৮-আনসার ব্যাটালিয়নের পরিচালক রোকসানা বেগম সেনাবাহিনীর ১৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি উপ-অধিনায়ক মেজর রিফাত আনোয়ারের কাছে অস্ত্রগুলো হস্তান্তর করেন।

উদ্ধারকৃত অস্ত্রগুলোর মধ্যে, চাটখিল থানার ১২০ রাউন্ড রাইফেলের বুলেট, একটি এসএমজি, সাউন্ড গ্রেনেড, ম্যাগাজিন, পাঁচটি শর্টগান, ২০টি সীসা কার্তুজ, তিনটি টিয়ারশেল, চার সেট হ্যান্ডকাপ। সোনাইমুড়ী থানার একটি রাইফেল, পাইপগান, দুটি পিস্তল, গ্যাস গান, ১১ রাউন্ড পিস্তলের গুলি, ৬৩৬ রাউন্ড রাইফেলের গুলি, ৬৭টি রাবার কার্তুজ, ১২টি সিসা কার্তুজ, তিন সেট হ্যান্ডকাপ, ৭টি টিয়ারশেল ও ৪টি সাউন্ড গ্রেনেড রয়েছে।

এছাড়া পুলিশের একটি মোটরসাইকেল, দুটি ল্যাপটপ, একটি কিবোর্ড, একটি মাউস, একটি হ্যান্ডমাইক, একটি ওয়্যারলেস, দুটি ওয়্যারলেস ব্যাটারি ও একটি ট্রাফিক সিগন্যাল লাইট উদ্ধার করা হয়েছে।

১৮ আনসার ব্যাটালিয়নের পরিচালক রোকসানা বেগম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গত ৫ আগস্ট চাটখিল ও সোনাইমুড়ি থানায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের পর লুণ্ঠিত অস্ত্রগুলো বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসনার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা উদ্ধার করে। তাদের এ অস্ত্র উদ্ধারের অভিযান চলামান রয়েছে। পাশাপাশি আসনার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা বিভিন্ন থানা পাহারা, সড়কে শৃঙ্খলা ফেরানোর কাজসহ শান্তি শৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছে।

অস্ত্র-গুলি হস্তান্তর অনুষ্ঠানে নোয়াখালী সেনা ক্যাম্প এবং জেলা আনসার ও প্রতিরক্ষা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ১৪ শতাংশ

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট -১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে জিকিউ বলপেন

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ২৭৮টির শেয়ারদর কমেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার3 hours ago

ইসলামিক ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪৭ শতাংশ

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ১০৫টির শেয়ার ও...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার3 hours ago

সপ্তাহজুড়ে গ্রামীণফোনের গড় লেনদেন ১০০ কোটি টাকা

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার20 hours ago

শেয়ারবাজারে গড় লেনদেন বেড়েছে ৫৩ শতাংশ

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট থেকে ১৫ আগস্ট) গড় লেনদেন ৫৩ শতাংশের বেশি বেড়েছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

মাসরুর রিয়াজকে বিএসইসিতে স্বাগত জানাতে চায় অফিসাররা

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান ড. এম মাসরুর রিয়াজের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাহার ও...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

সিএপিএমের তিন ফান্ডের সম্পদ মূল্য প্রকাশ

সিএপিএম কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনায় পরিচালিত তাদের তিন ফান্ডের সম্পদ মূল্য ঘোষনা করা হয়েছে। ফান্ডগুলো হলো: সিএপিএম ইউনিট ফান্ড, সিএপিএম আইবিবিএল...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ৩৩ কোটি ১৯ লাখ...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- বাংলাদেশ ন্যাশনাল...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ডেল্টা লাইফের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ২৭৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে ডিবিএইচ ফাইন্যান্স

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ প্রতিষ্ঠানের মধ্যে ৯১টির শেয়ারদর বেড়েছে। এর...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বিএসইসির নতুন চেয়ারম্যান মাসরুরের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ বিনিয়োগকারীদের

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) নিয়োগ পাওয়া নতুন চেয়ারম্যান মাসরুর রিয়াজের বিরুদ্ধে এক শ্রেণির অসাধু চক্র...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

কমেছে সূচক, লেনদেন প্রায় এক হাজার কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে টাকার...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার2 days ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে মার্কেন্টাইল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স পিএলসি ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বিএসইসির চেয়ারম্যান নিয়োগ নিয়ে কর্মকর্তাদের পাল্টাপাল্টি বিবৃতি

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চেয়ারম্যান নিয়োগ নিয়ে পাল্টাপাল্টি বিবৃতি দিয়েছে বিএসইসির অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

দুই ঘন্টায় লেনদেন ৫৭৯ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায় লেনদেন...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

রিং শাইনের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রিং শাইন টেক্সটাইল লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৯ আগস্ট বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ডেল্টা লাইফের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বার্জার পেইন্টসের প্রথম প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ডিএসই
অন্যান্য14 mins ago

বিশ্ববাজারে স্বর্ণের দামে সর্বোচ্চ রেকর্ড

ডিএসই
জাতীয়48 mins ago

গ্লোবাল সাউথ সামিটে ভার্চুয়ালি যোগ দিলেন ড. ইউনূস

ডিএসই
জাতীয়1 hour ago

আন্দোলনে হতাহতদের চিকিৎসা ব্যয় বহন করবে সরকার

ডিএসই
জাতীয়1 hour ago

সাবেক সংসদ সদস্য এম এ লতিফ গ্রেপ্তার

ডিএসই
পুঁজিবাজার2 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ১৪ শতাংশ

ডিএসই
জাতীয়2 hours ago

অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে আগ্রহী দক্ষিণ কোরিয়া

ডিএসই
পুঁজিবাজার2 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে জিকিউ বলপেন

ডিএসই
পুঁজিবাজার3 hours ago

ইসলামিক ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪৭ শতাংশ

ডিএসই
পুঁজিবাজার3 hours ago

সপ্তাহজুড়ে গ্রামীণফোনের গড় লেনদেন ১০০ কোটি টাকা

ডিএসই
জাতীয়3 hours ago

সাভারে সাবেক দুই এমপিসহ ১১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা

ডিএসই
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

ব্র্যাক ব্যাংকে ম্যানেজার পদে চাকরি

ডিএসই
সারাদেশ4 hours ago

খোলা হলো পাগলা মসজিদের দানবাক্স, মিলল ২৮ বস্তা টাকা

ডিএসই
রাজধানী4 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে শনিবার

ডিএসই
রাজনীতি4 hours ago

খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করলেন নুর-রাশেদ

ডিএসই
জাতীয়5 hours ago

এই মুহূর্তে রাজনৈতিক দল গঠনের পরিকল্পনা নেই: নাহিদ

ডিএসই
আবহাওয়া5 hours ago

যেসব জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

ডিএসই
খেলাধুলা5 hours ago

পাকিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন জয়

ডিএসই
জাতীয়5 hours ago

দপ্তর পেলেন ৪ উপদেষ্টা, আট দপ্তর পুনর্বণ্টন

ডিএসই
জাতীয়5 hours ago

সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন আটক

ডিএসই
জাতীয়20 hours ago

ভূমিদস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: শিল্প উপদেষ্টা

ডিএসই
পুঁজিবাজার20 hours ago

শেয়ারবাজারে গড় লেনদেন বেড়েছে ৫৩ শতাংশ

ডিএসই
জাতীয়20 hours ago

ছাত্র আন্দোলনে ৬৫০ জন মারা গেছেন: জাতিসংঘ

ডিএসই
জাতীয়21 hours ago

৮ দিনের রিমান্ডে বরখাস্ত সেনাসদস্য জিয়াউল আহসান

ডিএসই
জাতীয়21 hours ago

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে সহায়তায় প্রস্তুত জাতিসংঘ

Sakhawat Hossain
জাতীয়21 hours ago

গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণের যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১