Connect with us

খেলাধুলা

অস্ট্রেলিয়ায় বড় জয় বাংলাদেশের

Published

on

ব্লক

অস্ট্রেলিয়ায় টপ এন্ড সিরিজে নিজেদের প্রথম ম্যাচটা দাপুটে জয়ের পর টানা দুই ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে ছিল বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। নিজেদের চতুর্থ ম্যাচে জিসান-রিপনদের নৈপুণ্যে এসিটি কমেটসকে হারিয়ে আবারও জয়রথে ফিরেছে এইচপি দল।

নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৪ রানের বেশি করতে পারেনি এসিটি কমেটস। জবাবে ২০ বল হাতে রেখে ছয় উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ এইচপি।

আজ (বৃহস্পতিবার) টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল এসিটি কমেটস। শুরুতেই দলকে সাফল্য এনে দেন রিপন মন্ডল। ৮ বলে ৮ রান করা ইসাম রহমানকে সাজঘরে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে কিছুটা হাল ধরার চেষ্টা চালায় এসিটি কমেটস। ৩৪ বলে আসে ৩৪ রান। এই জুটি ভাঙেন রাকিবুল হাসান। টাইলার ফন লুইনকে এলবিডব্লিউ করেন রাকিবুল।

দুই ওপেনারের বিদায়ের পর আর রানের চাকা সচল রাখতে পারেনি দলটি। শেষ দিকে উইকেটের মড়ক লাগে। ৮৮ থেকে ১০৮ রান, এই ২০ রানের মধ্যেই পাঁচটি উইকেট হারিয়ে ফেলে দলটি। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে মাত্র ১২৪ রান। ২৬ বলে দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন মিকি ম্যাকনামারা।

বাংলাদেশ এইচপির পক্ষে রিপন শিকার করেন তিনটি উইকেট। চার ওভারে ১২টি ডট বল করে মাত্র ২৬ রান খরচ করেন। আবু হায়দার রনিও চার ওভারে ১২টি ডট ও ২৬ রান খরচায় নেন দুইটি উইকেট। একটি করে উইকেট নেন রাকিবুল ও রাব্বি।

হাতের নাগালে থাকা টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় বিসিবি এইচপি। ৩১ বলে ৫১ রানের উদ্বোধনী জুটি গড়েন তানজিদ হাসান তামিম ও জিসান আলম। ১৫ বলে ১৮ রান করে আউট হয়ে যান তামিম। অন্যপ্রান্তে ঝড় তোলেন জিসান আলম। তার ঝোড়ো ব্যাটিংয়েই ১৩তম ওভারে শতরান পার করে বাংলাদেশ এইচপি। ৩৫ বলে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন জিসান।

শেষ দিকে বাংলাদেশ এইচপির জয় নিশ্চিত করেন মাঠ ছাড়েন অধিনায়ক আকবর আলি ও শামীম পাটোয়ারী। ৬ উইকেট ও ২০ বল হাতে রেখে জয় পায় এইচপি দল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

পরিবারের সঙ্গে ঢাকাতেই আছেন মাশরাফি

Published

on

ব্লক

ছাত্র-জনতার আন্দোলনের মুখে পদত্যাগ করে দেশ ছেড়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতে এই আন্দোলন ছিল সরকারি চাকরিতে বৈষম্য নিয়ে। সরকারের নানামুখী নির্যাতনের কারণে পরবর্তীতে এটি কোটাবিরোধী আন্দোলনে রূপ নেয়। যৌক্তিক এই আন্দোলনে ছাত্র-জনতার পাশে থাকতে না পারায় এবার আক্ষেপ প্রকাশ করলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। পাশাপাশি বাকি সংসদ সদস্যদের দেশত্যাগের মাঝেও পরিবারের সঙ্গে ঢাকাতেই বসবাস করছেন মাশরাফি।

গত দুই জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মাশরাফী। সর্বশেষ মন্ত্রীসভায় হুইপের দায়িত্বও পালন করেছেন তিনি। দলীয় ছায়ায় থাকার কারণেই শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে নামতে পারেননি তিনি, সম্প্রতি একটি অনলাইন পোর্টালকে দেয়া সাক্ষাৎকারে এই কথা জানিয়েছেন ম্যাশ।

দুইবারের নির্বাচিত সংসদ সদস্য হলেও মূলত ক্রিকেটার হিসেবেই বেশি জনপ্রিয় মাশরাফী। দেশের তরুণ প্রজন্মের কাছে অন্যতম আদর্শও তিনি। আর তাই যৌক্তিক আন্দোলনে মাশরাফীর নীরব ভূমিকা মানতে পারেননি ভক্ত-সমর্থকরা। সরকার পতনের পর তার নড়াইলের বাড়িতেও হামলা করেছে এক দল দুর্বৃত্ত।

শিক্ষার্থীদের আন্দোলনে নিজের ভূমিকা নিয়ে কথা বলতে গিয়ে মাশরাফী বলেন, ‘যদি সরাসরি বলি, তাহলে অবশ্যই আমি পুরোপুরি ব্যর্থ হয়েছি অনেক মানুষের প্রত্যাশা পূরণ করতে। কোটা সংস্কারের আন্দোলন অবশ্যই যৌক্তিক ছিল। আমার নিজের কাছেও মনে হচ্ছিল, এটা হয়ে যাবে। তবে সবাই যখন চাচ্ছিল যে আমি কিছু একটা বলি বা স্ট্যাটাস দেই (ফেসবুকে)… ততক্ষণে আসলে সবকিছু এত দ্রুত হচ্ছিল… ভাবছিলাম যে আমি যদি কিছু লিখি বা মন্তব্য করি, সেটার সম্ভাব্য পরিণতি কী হতে পারে… অনেক কিছু ভাবছিলাম আর কী… সব মিলিয়ে কিছু লেখা হয়নি।’

তিনি আরও বলেন, ‘আমি কিছু করার চেষ্টা করিনি, তা নয়। আমি শুধু কিছু লেখার ভাবনায় থাকতে চাইনি। চেয়েছিলাম ছাত্রদের সঙ্গে কথা বলতে, আলোচনার মাধ্যমে কিছু করা যায় কি না। সেই শুরুর দিকেই চেষ্টা করেছি। কারণ তাদের দাবি আমার কাছে যৌক্তিক মনে হয়েছে। কিন্তু সেটাও করতে পারিনি। সব মিলিয়ে অবশ্যই ব্যর্থ হয়েছি।’

শেখ হাসিনার পতনের আগে থেকেই দেশ ছেড়ে পালাতে শুরু করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সরকার পতনের পরেও অনেকে পালিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। আর অনেকে পালাতে গিয়ে পড়েছেন ধরা। তবে মাশরাফী জানিয়েছেন, ঢাকা শহরে নিজ পরিবারের সঙ্গেই অবস্থান করছেন তিনি।

নিজের শারীরিক অবস্থা ও অবস্থান সম্পর্কে জানতে চাইলে উত্তরে ম্যাশ বলেন, ‘শারীরিকভাবে ঠিক আছি। মানসিকভাবে অবশ্যই ভালো অবস্থায় নেই। আছি আর কী। ঢাকাতেই আছি, পরিবারের সঙ্গে।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ক্রীড়া উপদেষ্টার ছবি দিয়ে ব্যানার-ফেস্টুন না বানানোর অনুরোধ

Published

on

ব্লক

শেখ হাসিনার সরকারের পতনের পর নোবেলজয়ী ড. মুহম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারে জায়গা পেয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন আসিফ মাহমুদ। গত রোববার (১১ আগস্ট) থেকেই অফিস করছেন তিনি। তবে ইতোমধ্যেই তার ছবি ব্যবহার করে বিভিন্ন জায়গায় ব্যানার এবং ফেস্টুন তৈরি করা হচ্ছে। যা থেকে বিরত থাকতে বললেন আসিফ মাহমুদ।

বুধবার (১৪ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আনদোলনের ফেসবুক পেজে আসিফ মাহমুদ এই বিষয়ে পরিষ্কার করে বলেন, ‘ইতোমধ্যে আমার ছবি ব্যবহার করে বিভিন্ন জায়গায় ব্যানার এবং ফেস্টুন তৈরী করা হচ্ছে। যেটা আমার জন্য অত্যন্ত বিব্রতকর। আমরা সকলে মিলেমিশে একটি নতুন এবং সত্যিকারের জনগণের স্বাধীন বাংলাদেশ বিনির্মাণ করার জন্য কাজ করছি। যেখানে নেতা নয়, নীতি বড় হবে। তাই, সকলকে আমার ছবি ব্যবহার করে ব্যানার এবং ফেস্টুন তৈরি করা থেকে বিরত থাকার আহ্বান করছি। যেসব ব্যানার করা হয়েছে সেগুলোও নামিয়ে ফেলার অনুরোধ করছি।’

তিনি আরও লেখেন, ‘এ ছাড়াও ভুয়া সমন্বয়ক পরিচয়ে বিভিন্ন জায়গা থেকে অনৈতিক কাজের চেষ্টা করারও অভিযোগ এসেছে। যেটা খুবই দুঃখজনক! সুতরাং, সমন্বয়ক পরিচয়ে কেউ যদি কোনোপ্রকার অন্যায় কাজের সাথে লিপ্ত হয়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে অক্টোবরে বাংলাদেশের মাটিতে বসার কথা মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। কিন্তু দেশের চলমান পরিস্থিতিতে সেই আয়োজন শঙ্কার মুখে পড়েছে। তবে অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ এখন পর্যন্ত এই বিশ্বকাপ বাংলাদেশে আয়োজনের ব্যাপারে আশাবাদী। প্রয়োজনে তিনি জাতিসংঘের সাহায্য নিতে চান।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বদলে গেলো বাংলাদেশ-ভারত ম্যাচের ভেন্যু

Published

on

ব্লক

২০২৪-২৫ মৌসুমে ভারতের আন্তর্জাতিক সূচি শুরু হবে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে। যেখানে টি-টোয়েন্টি এবং টেস্ট ফরম্যাটে মুখোমুখি হবে দুই দল। সিরিজের একটি ম্যাচের ভেন্যু বদল করা হয়েছে মঙ্গলবার।

বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা ছিল ৬ অক্টোবর ধর্মশালায়। দিন এক থাকলেও ম্যাচের ভেন্যু পরিবর্তন করা হয়েছে।

ধর্মশালায় মাঠের পরিকাঠামো উন্নয়ন এবং সংস্কারের কাজ করছে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। আর সেই কারণেই এই ম্যাচের ভেন্যু পরিবর্তন করা হয়েছে গোয়ালিয়রে।

গোয়ালিয়রে সম্প্রতি একটি নতুন ক্রিকেট স্টেডিয়াম তৈরি করা হয়েছে। নাম শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়াম। ভারত-বাংলাদেশ ম্যাচ দিয়ে ওই স্টেডিয়ামের উদ্বোধন হবে।

২০১০ সালে শেষ ম্যাচ হয়েছিল গোয়ালিয়রে। সেই ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচ ক্রিকেট ইতিহাসে জায়গা করে নিয়েছিল। ওই ম্যাচেই ডেল স্টেইনদের বিপক্ষে শচিন টেন্ডুলকার প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে দ্বিশতরান করে নজির গড়েছিলেন।

এদিকে বদলে গেছে ভারত-ইংল্যান্ড সিরিজের ম্যাচের ভেন্যুও। দুই ম্যাচের ভেন্যু পূর্ব ঘোষণা করা সূচি অনুযায়ী অদলবদল করা হয়েছে।

পূর্বের সূচি অনুযায়ী, চেন্নাইতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা ছিল ২০২৫ সালের ২২ জানুয়ারি। সেই ম্যাচের দিন বদলায়নি। তবে ভেন্যু বদলে গেছে। এই ম্যাচ এবার খেলা হবে কলকাতায়।

দ্বিতীয় ম্যাচটি ২০২৫ সালের ২৫ জানুয়ারি কলকাতায় হওয়ার কথা ছিল, তা এবার হবে চেন্নাইতে। কলকাতা পুলিশের পক্ষ থেকে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল অর্থাৎ সিএবিকে জানানো হয়েছিল, প্রজাতন্ত্র দিবসের আগের দিন এই ম্যাচ আয়োজনে তাদের সমস্যা রয়েছে। আর সে কারণেই ভেন্যুর অদল বদল ঘটানো হলো।

বাংলাদেশের বিপক্ষে ভারত তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ৬, ৯ এবং ১২ অক্টোবর। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ২০২৫ সালের ২২, ২৫, ২৮, ৩১ জানুয়ারি এবং ২ ফেব্রুয়ারি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সাকিবকে দলে রাখার কারণ জানালেন প্রধান নির্বাচক

Published

on

ব্লক

বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পটপরিবর্তনে ক্রিকেট বোর্ডে (বিসিবি) অনেক ইতিবাচক পরিবর্তন আসবে বলে আশাবাদী সবাই। সেই সঙ্গে অনেকে মনে করেছিলেন, আওয়ামী লীগের দলীয় প্রতীকে নির্বাচিত সংসদ সদস্য হওয়ায় সাকিব আল হাসানেরও কপাল পুড়তে চলেছে। কিন্তু সাকিব জায়গা করে নিয়েছেন পাকিস্তান সিরিজের টেস্ট দলে।

সোমবার (১২ আগস্ট) সংবাদ সম্মেলনে সাকিবের দলে জায়গা পাওয়ার বিষয়ে ব্যাখ্যা দেন বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ লিপু। সাকিবের ক্ষেত্রে রাজনৈতিক বিষয় আমলে নেয়া হয়নি বলে জানান তিনি।

আমার মনে হয় যে, রাজনৈতিক প্রেক্ষাপট সব সময় চলমান থাকবে, এখানে পরিবর্তনও আসবে। আমাদের বিসিবির সিলেকশন কমিটির কাছে যে ডাইরেকশন থাকে, সেই ক্রাইটেরিয়া (পারফরম্যান্স) অনুযায়ী আমরা কাজ করে যাব।

লিপু আরও বলেন, ‘সাকিব আল হাসান অবশ্যই বাংলাদেশের একজন টপ প্লেয়ার। আপনারা ফোন করেছেন অনেকে, আমরাও ভেবেছি। ও একজন রাজনৈতিক ব্যক্তিত্ব, খেলোয়াড়ও। তার সিলেকশনটা হয়েছে খেলার মেধার ওপরে। সেক্ষেত্রে আমরা যা করি, তাই করেছি। আগামীতেও আমরা প্যানেলে থাকলে মেধাটাকেই গুরুত্ব দেব।’

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট পতন হয়েছে শেখ হাসিনা সরকারের। তার আগে প্রায় একমাস শিক্ষার্থীরা আন্দোলন করেন। আন্দোলনে হাজার হাজার মানুষ হতাহত হন। তবে এই বিষয়ে মুখ না খোলায় সমালোচিত হন সাকিব আল হাসান।

দেশ যখন আন্দোলনে উত্তাল তখন কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলছিলেন এ অলরাউন্ডার। সেখানে একজন বাংলাদেশি দর্শক তাকে আন্দোলনের বিষয়ে প্রশ্ন করলে সাকিব পাল্টা প্রশ্ন করেন, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’ ওই ঘটনার ভিডিও ভাইরাল হলে সামাজিক মাধ্যমে তোপের মুখে পড়েন সাকিব। অনেকেই দাবি তোলেন তাকে জাতীয় দল থেকে বাদ দেয়ার।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

এবার শিক্ষার্থীদের ছাতা উপহার দিল বিসিবি

Published

on

ব্লক

ট্রাফিকের নিয়ন্ত্রণে থাকা শিক্ষার্থীদের দুইদিন আগে খাবার দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবার তাদের ছাতা উপহার দিল বিসিবি। রোববার (১১ আগস্ট) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামের আশেপাশে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করা শিক্ষার্থীদের ৪০টি ছাতা উপহার দিয়েছে বিসিবি।

সোমবার আরও ৬০টি ছাতা বিতরণ করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

শেখ হাসিনার পদত্যাগের পর থেকেই নিরাপত্তাজনিত কারণে পুলিশ সদস্যরা কর্মবিরতিতে গেছেন। ট্রাফিক পুলিশের সদস্যদেরও সড়ক নিয়ন্ত্রণ করতে দেখা যাচ্ছে না। এমন পরিস্থিতিতে দেশের সর্বত্র সড়কের নিয়ন্ত্রণ হাতে তুলে নিয়েছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবকরা।

কেউ সড়কের সিগন্যাল নিয়ন্ত্রণ করছেন। সিগন্যাল না মানলে চালককে বাধা দিচ্ছেন। রাস্তায় শিক্ষার্থীরা দাঁড়িয়ে থেকে নির্দিষ্ট লেনে চলাচল নিয়ন্ত্রণ করছেন। এতে ট্রাফিক পুলিশ না থাকলেও ঢাকার রাস্তায় গাড়ি চলাচলে ভোগান্তি কমেছে।

গত কয়েকদিন ট্রাফিকের নিয়ন্ত্রণে কাজ করা এই শিক্ষার্থীদের সাহায্যে এগিয়ে এসেছে বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তিবর্গ। বিসিবিও সেই ধারাবাহিকতায় শুক্রবার খাবার বিতরণ করেছে। এবার ছাতা উপহার দিয়ে শিক্ষার্থীদের পাশে থাকল সংস্থাটি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লক ব্লক
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ৩৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ৩৩ কোটি ১৯ লাখ...

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- বাংলাদেশ ন্যাশনাল...

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

ডেল্টা লাইফের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ২৭৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ডিবিএইচ ফাইন্যান্স

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ প্রতিষ্ঠানের মধ্যে ৯১টির শেয়ারদর বেড়েছে। এর...

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

বিএসইসির নতুন চেয়ারম্যান মাসরুরের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ বিনিয়োগকারীদের

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) নিয়োগ পাওয়া নতুন চেয়ারম্যান মাসরুর রিয়াজের বিরুদ্ধে এক শ্রেণির অসাধু চক্র...

ব্লক ব্লক
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ব্লক ব্লক
পুঁজিবাজার4 hours ago

কমেছে সূচক, লেনদেন প্রায় এক হাজার কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে টাকার...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার5 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে মার্কেন্টাইল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স পিএলসি ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ব্লক ব্লক
পুঁজিবাজার6 hours ago

বিএসইসির চেয়ারম্যান নিয়োগ নিয়ে কর্মকর্তাদের পাল্টাপাল্টি বিবৃতি

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চেয়ারম্যান নিয়োগ নিয়ে পাল্টাপাল্টি বিবৃতি দিয়েছে বিএসইসির অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।...

ব্লক ব্লক
পুঁজিবাজার6 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৫৭৯ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায় লেনদেন...

ব্লক ব্লক
পুঁজিবাজার7 hours ago

রিং শাইনের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রিং শাইন টেক্সটাইল লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৯ আগস্ট বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ব্লক ব্লক
পুঁজিবাজার8 hours ago

ডেল্টা লাইফের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।...

ব্লক ব্লক
পুঁজিবাজার8 hours ago

বার্জার পেইন্টসের প্রথম প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা...

ব্লক ব্লক
পুঁজিবাজার9 hours ago

সাত ব্যাংকে বেক্সিমকোর ঋণ ৩৬ হাজার কোটি টাকা

আওয়ামী লীগ সরকারের গত সাড়ে ১৫ বছরে ব্যাংক থেকে নামে-বেনামে বিভিন্ন প্রভাবশালী ব্যক্তি-প্রতিষ্ঠান ঋণ নিয়েছে। এর মধ্যে অন্যতম ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী...

ব্লক ব্লক
পুঁজিবাজার9 hours ago

পদত্যাগ করলেন ফারইস্ট ইসলামী লাইফের চেয়ারম্যানের শেখ কবির

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পুনর্গঠিত পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেন শেখ কবির হোসেন। স্বাস্থ্যগত এবং ব্যক্তিগত কারণ দেখিয়ে...

ব্লক ব্লক
পুঁজিবাজার22 hours ago

ফেডারেল ইনস্যুরেন্সের নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফেডারেল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) হাইব্রিড সিস্টেমে অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ আগস্ট) কোম্পানির প্রধান...

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন
পুঁজিবাজার24 hours ago

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন

প্রবীণ অর্থনীতিবিদ ও আন্তার্জাতিক মুদ্রা তহবিলের (আাইএমএফ) সাবেক কর্মকর্তা ড. আহসান এইচ মনসুর বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে নিয়োগ দেওয়ায় অভিনন্দন...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 day ago

বিএসইসিতে আটকে গেল মাসরুর রিয়াজের নিয়োগ

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে ড. এম মাসরুর রিয়াজের নিয়োগ পাওয়ার পর থেকে নানান...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 day ago

ফারইস্ট ইসলামী লাইফের পর্ষদ অপসারণের দাবিতে মানববন্ধন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা ও পরিচালনা পর্ষদের অপসারণের দাবি জানিয়েছে এস আই এল আই সির...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 day ago

ব্লকে ২৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৪০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ২৩ কোটি ৭৬...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ব্লক
ব্যাংক6 mins ago

বাংলাদেশ ব্যাংকে পূর্ণাঙ্গ স্বায়ত্তশাসন নিশ্চিতের দাবি

ব্লক
রাজনীতি28 mins ago

মোবাইল চেক করার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র নেতারা

ব্লক
জাতীয়43 mins ago

অন্তর্বর্তী সরকারে যুক্ত হচ্ছেন আরও ৫ জন, শপথ কাল

ব্লক
আন্তর্জাতিক49 mins ago

পাকিস্তানেও বাংলাদেশের ‘লক্ষণ’, বিঘ্ন ইন্টারনেট সেবা

ব্লক
সারাদেশ1 hour ago

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

ব্লক
জাতীয়1 hour ago

ঢাকা ওয়াসার নতুন এমডি সহিদ উদ্দিন

ব্লক
জাতীয়1 hour ago

আসাদুজ্জামানসহ ১০ জনের বিরুদ্ধে তদন্তে নেমেছে দুদক

ব্লক
জাতীয়1 hour ago

১০ দিনের রিমান্ডে টুকু, পলক ও সৈকত

ব্লক
অর্থনীতি2 hours ago

এস আলম পরিবারের ৯১ ব্যাংক হিসাব তলব

ব্লক
জাতীয়2 hours ago

আর কোনো রোহিঙ্গাকে নিতে চায় না বাংলাদেশ

ব্লক
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

স্থগিত এইচএসসি পরীক্ষা শুরু ১১ সেপ্টেম্বর

ব্লক
জাতীয়2 hours ago

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার

ব্লক
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ৩৩ কোটি টাকার লেনদেন

ব্লক
জাতীয়2 hours ago

রূপপুর বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রক্রিয়া দেরি হতে পারে: রাশিয়ার রাষ্ট্রদূত

ব্লক
জাতীয়3 hours ago

থানা থেকে লুট হওয়া ৫৩৪ অস্ত্র ও গুলি উদ্ধার

ব্লক
পুঁজিবাজার3 hours ago

বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

ব্লক
পুঁজিবাজার3 hours ago

ডেল্টা লাইফের সর্বোচ্চ দরপতন

ব্লক
জাতীয়3 hours ago

৬১ যাত্রী নিয়ে ছাড়লো বেনাপোল এক্সপ্রেস

ব্লক
পুঁজিবাজার3 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ডিবিএইচ ফাইন্যান্স

ব্লক
পুঁজিবাজার3 hours ago

বিএসইসির নতুন চেয়ারম্যান মাসরুরের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ বিনিয়োগকারীদের

ব্লক
আইন-আদালত4 hours ago

শেখ হাসিনার বিরুদ্ধে আরও দুই হত্যা মামলা

ব্লক
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

ব্লক
পুঁজিবাজার4 hours ago

কমেছে সূচক, লেনদেন প্রায় এক হাজার কোটি টাকা

ব্লক
খেলাধুলা4 hours ago

অস্ট্রেলিয়ায় বড় জয় বাংলাদেশের

ব্লক
জাতীয়4 hours ago

বিমানবন্দর এলাকায় কাভার্ড ভ‍্যানের ধাক্কায় একজনের মৃত্যু

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১