Connect with us

জাতীয়

ই-কমার্স খাতে ১৭০০ কোটি টাকার ক্ষতি

Published

on

এস আলম

দেশে কোটা সংস্কার আন্দোলন ঘিরে ইন্টারনেট বন্ধ থাকায় গত ১৩ দিনে ক্ষয়ক্ষতির মুখে পড়েছে ই-কমার্সভিত্তিক ব্যবসায়ীরা। ই-কমার্স খাতে ১ হাজার ৭০০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

ইন্টারনেট বন্ধ থাকায় ই-কমার্স খাতে দৈনিক ১২০ কোটি টাকার লেনদেন বন্ধ ছিল। অনলাইনভিত্তিক ই-কমার্স ও এফ-কমার্স খাতের ব্যবসার প্রচারণা ফেসবুকনির্ভর হওয়ায় বিপাকে পড়েছেন অন্তত ৫-৬ লাখ উদ্যোক্তা।

গত ১৭ জুলাই সন্ধ্যা থেকে দেশের বিভিন্ন স্থানে ফোরজি মোবাইল ইন্টারনেট সীমিত হয়ে পড়ে। ১৮ জুলাই সকাল থেকে সেটি পুরোপুরি বন্ধ হয়ে যায়। দিনভর ব্রডব্যান্ড ইন্টারনেট চললেও একই দিন সন্ধ্যায় সেটিও বন্ধ হয়ে যায়। পুরো দেশজুড়ে ইন্টারনেট ‘ব্ল্যাকআউটের’ এমন অবস্থায় একেবারেই থমকে যায় ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম। এই ব্যবসার ‘লাইফলাইন’ বন্ধ থাকায় গ্রাহকরা যেমন ই-কমার্সে অর্ডার করতে পারছিলেন না, তেমনি প্রতিষ্ঠানগুলোও কোনো ধরনের কার্যক্রম পরিচালনা করতে পারছিলেন না।

তবে সব থেকে গভীর সংকটে পড়েছেন এফ-কমার্সের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের কারও কারও নিজেদের জীবিকা যেমন হুমকিতে, তেমনি কেউ কেউ আছেন কর্মীদের বেতন দেয়ার দুশ্চিন্তায়। কেউ কেউ আবার ইন্টারনেট বন্ধ থাকার সময়ে ফেসবুকে বিজ্ঞাপন প্রচার করে গুনছেন আর্থিক ক্ষতি।

ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর তথ্য অনুযায়ী, এফ কমার্সে ক্ষতি হয়েছে ৬০০ কোটি টাকা, এই লজিস্টিকে ক্ষতি হয়েছে ১০০ কোটি টাকা, ট্যুরিজম খাতে প্রায় ৩০০ কোটি টাকার ক্ষতি হয়েছে। ভবিষ্যতে এভাবে যেন ফেসবুক অথবা ইন্টারনেট বন্ধ করা না হয় তার জন্য সরকারের কাছে অনুরোধ করেছে ই-ক্যাব।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

প্রধান উপদেষ্টার প্রটোকল অফিসার-২ শেখ শফিকুল

Published

on

এস আলম

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রটোকল অফিসার-২ পদে নিয়োগ পেয়েছেন শেখ শফিকুল ইসলাম। তাকে চুক্তিতে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে জানানো হয়, প্রধান উপদেষ্টার মেয়াদকাল বা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) ‘জাতীয় বেতন স্কেল, ২০১৫’-এর ষষ্ঠ গ্রেড ও অন্যান্য সুবিধাদিসহ তিনি এ নিয়োগ পেয়েছেন।

এতে আরও বলা হয়, এ নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারিত হবে।

অন্যদিকে, পৃথক প্রজ্ঞাপনে মাহবুব মোর্শেদকে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এ নিয়োগের অন্যান্য শর্তও অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আমেরিকা-কানাডায় বাংলাদেশ হাইকমিশনের তিন কর্মকর্তার নিয়োগ বাতিল

Published

on

এস আলম

কানাডার অটোয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন এবং আমেরিকার নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে কর্মরত তিনজন কর্মকর্তার চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করেছে অন্তর্বর্তী সরকার।

শনিবার (১৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত তিনটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, কানাডার অটোয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর অপর্ণা রাণী পাল এবং মোবাশ্বিরা ফারজানা মিথিলার চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়েছে।

অন্যদিকে, নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের দ্বিতীয় সচিব পদে আসিব উদ্দিন আহমেদেরও চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়েছে।

পৃথক প্রজ্ঞাপনে বাংলাদেশ টাস্কফোর্সের নির্বাহী কমিটির প্রধান পরামর্শক মো. মোস্তাফিজুর রহমানের চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদও বাতিল করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সেনানিবাসে বিদেশি মিশনের কোনো ব্যক্তি নেই: আইএসপিআর

Published

on

এস আলম

সেনানিবাসের অভ্যন্তরে বিদেশি মিশনগুলোর কোনো ব্যক্তি বর্তমানে অবস্থান করছেন না। এক্ষেত্রে গুজবে কান না দিয়ে সবাইকে ধৈর্যশীল ও সহযোগী মনোভাব প্রদর্শন করার জন্য অনুরোধ জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

শনিবার (১৭ আগস্ট) রাতে আইএসপিআরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সামি-উদ-দৌলা চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী ছাত্র-জনতার আন্দোলনের ফলশ্রুতিতে রাজনৈতিক পট পরিবর্তনের ফলে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়। উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থিত বিদেশি মিশনগুলোর পক্ষে থেকে নিরাপত্তা জোরদারের জন্য বারবার অনুরোধ করা হয়। সে সময় পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর অনুপস্থিতিতে একমাত্র সেনাবাহিনীর কাছে এ নিরাপত্তা সহায়তা চায় তারা। এর পরিপ্রেক্ষিতে, ঢাকায় অবস্থিত কূটনৈতিক এলাকা ও দূতাবাসের নিরাপত্তা বিধানে উল্লেখযোগ্য সংখ্যক সেনাসদস্য মোতায়েন করা হয়। যা বর্তমানে চলমান রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভারতীয় হাইকমিশনের অনুরোধে শুধু অসামরিক সদস্যদের ঢাকা সেনানিবাসসহ অন্যান্য সেনানিবাসে আশ্রয় দেওয়া হয়।পাশাপাশি কিছু সংখ্যক সদস্য নিজ নিজ কনস্যুলেট ভবনে এবং বিভিন্ন হোটেলে অবস্থান করায় ওইসব স্থানগুলোর নিরাপত্তা দেওয়া হয়। এছাড়া রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত কিছু সংখ্যক রাশিয়ান বিশেষজ্ঞকেও নিরাপত্তা দেওয়া হয়। এ বিষয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সব তথ্যাদি দেওয়া হয়েছে।

বর্তমানে সেনানিবাসের অভ্যন্তরে বিদেশি মিশনগুলোর কোনো ব্যক্তি অবস্থান করছেন না। এক্ষেত্রে গুজবে কান না দিয়ে সবাইকে ধৈর্যশীল ও সহযোগী মনোভাব প্রদর্শন করার জন্য বিনীতভাবে অনুরোধ করা যাচ্ছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বাসসের নতুন এমডি মাহবুব মোর্শেদ

Published

on

এস আলম

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান সম্পাদক নিয়োগ দেওয়া হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, সাংবাদিক, কবি ও কথাসাহিত্যিক মাহবুব মোর্শেদকে দুই বছরের জন্য চুক্তিতে বাসসের নতুন এমডি ও প্রধান সম্পাদক হিসেবে নিয়োগ দেওয়া হলো।

এ নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারিত হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

এ ছাড়া বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হলো।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া চিঠি ভাইরাল

Published

on

এস আলম

পাগলা মসজিদের দানবাক্সে টাকার সঙ্গে মনোবাসনা পূরণের আকাঙ্ক্ষার বেশকিছু চিঠি পাওয়া গেছে। তারমধ্যে একটি চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। বেনামে ওই চিঠি লিখেছেন এক ব্যক্তি।

শনিবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ৮টায় পাগলা মসজিদে ৯টি দানবাক্স খোলা হয়। এসময় বিপুল সংখ্যক সেনাবাহিনী, পুলিশ ও আনসার সদস্য উপস্থিত ছিলেন।

এ সময় দানবাক্সের টাকাগুলোর সঙ্গে বেশকিছু চিঠি পাওয়া যায়। তার মধ্যে একটি চিঠিতে নামপরিচয় বিহীন একজন লিখেছেন- ‘আল্লাহ শেখ হাসিনাকে তুমি তার বাবার কাছে পাঠিয়ে দাও। আমিন।’

এবার দানবাক্সগুলো খুলে রেকর্ড ২৮ বস্তা টাকা পাওয়া যায়। মসজিদ ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং মসজিদ কমপ্লেক্সে অবস্থিত মাদরাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় ৩৫০ জনের একটি দল টাকা গণনার কাজে অংশ নিয়েছেন।

কিশোরগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল তরিকুল ইসলাম, লে. কর্নেল রিয়াজুল করিম, কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের উপস্থিতিতে দানবাক্সগুলো খোলা হয়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, তিনমাস ২৬ দিন পর শনিবার সকালে পাগলা মসজিদের ৯টি দানবাক্স খোলা হয়েছে। এবারও দিন বেশি হওয়ায় একটি ট্রাংক দেওয়া হয়েছিল। পরে মসজিদের দোতালায় এনে টাকা গণনার কাজ হয়।

টাকা গণনার কাজে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও দানবাক্স খোলা কমিটির আহ্বায়ক মিজাবে রহমত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম ফরহাদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষক ও আইসিটি) মহুয়া মমতাজ, মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান ও রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রফিকুল ইসলাম, সিবিএ নেতা আনোয়ার পারভেজসহ মসজিদ ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং মসজিদ কমপ্লেক্সে অবস্থিত মাদরাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীরাসহ ৩৫০ জনের একটি দল অংশ নেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

এস আলম এস আলম
পুঁজিবাজার6 hours ago

ভেঙে যাচ্ছে এস আলমের ৭টিসহ পুঁজিবাজারের ১০ ব্যাংকের পর্ষদ

বহুল আলোচিত-সমালোচিত শিল্প গ্রুপ এস আলমের নিয়ন্ত্রণে থাকা সাতটি ব্যাংকসহ মোট ১২টি ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দেওয়ার পরামর্শ দিয়েছে আর্থিক...

এস আলম এস আলম
পুঁজিবাজার7 hours ago

এনবিআরের নতুন চেয়ারম্যানকে ডিবিএর অভিনন্দন

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান মো. আবদুর রহমান খানকে অভিনন্দন জানিয়েছে পুঁজিবাজারের স্টক ব্রোকারদের সংগঠন ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স...

এস আলম এস আলম
পুঁজিবাজার7 hours ago

লোকসানে ১৫ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (১১ জুলাই থেকে ১৫ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৫ খাতে। ফলে সাপ্তাহিক রিটার্নে...

এস আলম এস আলম
পুঁজিবাজার8 hours ago

মুনাফায় ৬ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (১১ জুলাই থেকে ১৫ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ৬ খাতে। ফলে এই ৬...

এস আলম এস আলম
পুঁজিবাজার9 hours ago

বিএসইসির চেয়ারম্যানের দায়িত্ব নেবেন না মাসরুর রিয়াজ

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউটিরিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেছেন ড. এম মাসরুর রিয়াজ। শনিবার (১৭...

এস আলম এস আলম
পুঁজিবাজার12 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ১৪ শতাংশ

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট -১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে...

এস আলম এস আলম
পুঁজিবাজার12 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে জিকিউ বলপেন

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ২৭৮টির শেয়ারদর কমেছে।...

এস আলম এস আলম
পুঁজিবাজার13 hours ago

ইসলামিক ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪৭ শতাংশ

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ১০৫টির শেয়ার ও...

এস আলম এস আলম
পুঁজিবাজার13 hours ago

সপ্তাহজুড়ে গ্রামীণফোনের গড় লেনদেন ১০০ কোটি টাকা

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

এস আলম এস আলম
পুঁজিবাজার1 day ago

শেয়ারবাজারে গড় লেনদেন বেড়েছে ৫৩ শতাংশ

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট থেকে ১৫ আগস্ট) গড় লেনদেন ৫৩ শতাংশের বেশি বেড়েছে।...

এস আলম এস আলম
পুঁজিবাজার2 days ago

মাসরুর রিয়াজকে বিএসইসিতে স্বাগত জানাতে চায় অফিসাররা

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান ড. এম মাসরুর রিয়াজের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাহার ও...

এস আলম এস আলম
পুঁজিবাজার2 days ago

সিএপিএমের তিন ফান্ডের সম্পদ মূল্য প্রকাশ

সিএপিএম কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনায় পরিচালিত তাদের তিন ফান্ডের সম্পদ মূল্য ঘোষনা করা হয়েছে। ফান্ডগুলো হলো: সিএপিএম ইউনিট ফান্ড, সিএপিএম আইবিবিএল...

এস আলম এস আলম
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ৩৩ কোটি ১৯ লাখ...

এস আলম এস আলম
পুঁজিবাজার2 days ago

বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- বাংলাদেশ ন্যাশনাল...

এস আলম এস আলম
পুঁজিবাজার2 days ago

ডেল্টা লাইফের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ২৭৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

এস আলম এস আলম
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে ডিবিএইচ ফাইন্যান্স

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ প্রতিষ্ঠানের মধ্যে ৯১টির শেয়ারদর বেড়েছে। এর...

এস আলম এস আলম
পুঁজিবাজার2 days ago

বিএসইসির নতুন চেয়ারম্যান মাসরুরের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ বিনিয়োগকারীদের

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) নিয়োগ পাওয়া নতুন চেয়ারম্যান মাসরুর রিয়াজের বিরুদ্ধে এক শ্রেণির অসাধু চক্র...

এস আলম এস আলম
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

এস আলম এস আলম
পুঁজিবাজার2 days ago

কমেছে সূচক, লেনদেন প্রায় এক হাজার কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে টাকার...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার2 days ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে মার্কেন্টাইল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স পিএলসি ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

এস আলম
জাতীয়11 mins ago

প্রধান উপদেষ্টার প্রটোকল অফিসার-২ শেখ শফিকুল

এস আলম
কর্পোরেট সংবাদ20 mins ago

ইগনাইট গ্লোবাল ফাউন্ডেশনের উদ্যোগে ১২০০ বৃক্ষ রোপণ

এস আলম
আইন-আদালত36 mins ago

রবিবার থেকে হাইকোর্টে ৫১ বেঞ্চে বিচারকাজ

এস আলম
জাতীয়1 hour ago

আমেরিকা-কানাডায় বাংলাদেশ হাইকমিশনের তিন কর্মকর্তার নিয়োগ বাতিল

এস আলম
অর্থনীতি2 hours ago

ব্যাংক থেকে নগদ টাকা তোলার বিষয়ে নতুন নির্দেশনা

এস আলম
জাতীয়2 hours ago

সেনানিবাসে বিদেশি মিশনের কোনো ব্যক্তি নেই: আইএসপিআর

এস আলম
খেলাধুলা2 hours ago

বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি ম্যাচে হামলার হুমকি

এস আলম
জাতীয়2 hours ago

বাসসের নতুন এমডি মাহবুব মোর্শেদ

এস আলম
জাতীয়3 hours ago

পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া চিঠি ভাইরাল

এস আলম
জাতীয়3 hours ago

আগামীকাল বিদেশি কূটনীতিকদের ব্রিফ করবেন ড. ইউনূস

এস আলম
বিনোদন3 hours ago

‘ভিডিওটা প্রধানমন্ত্রী দেখবে, তারপর তুমি আপলোড করবা’

এস আলম
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

সেনাবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

এস আলম
জাতীয়4 hours ago

বাংলা একাডেমির ডিজি-বাসসের এমডিসহ ৫ জনের নিয়োগ বাতিল

এস আলম
সারাদেশ4 hours ago

পাগলা মসজিদের দানবাক্সে মিললো ৭ কোটি ২২ লাখ টাকা

এস আলম
জাতীয়5 hours ago

চুক্তিতে সচিব হলেন অবসরে যাওয়া পাঁচ কর্মকর্তা

এস আলম
জাতীয়5 hours ago

একযোগে ডিএমপির ১২ এডিসি ও এক এসির বদলি

এস আলম
জাতীয়5 hours ago

পদত্যাগ করেছেন ঢাকা ওয়াসার চেয়ারম্যান

এস আলম
জাতীয়5 hours ago

মাঙ্কিপক্স: দেশের ৩ বিমানবন্দরে সতর্কতা জারি

এস আলম
স্বাস্থ্য6 hours ago

৯০ দিনের মধ্যে স্বাস্থ্য খাতে দৃশ্যমান পরিবর্তন: আহমেদুল কবীর

এস আলম
পুঁজিবাজার6 hours ago

ভেঙে যাচ্ছে এস আলমের ৭টিসহ পুঁজিবাজারের ১০ ব্যাংকের পর্ষদ

এস আলম
জাতীয়7 hours ago

মাঙ্কিপক্স নিয়ে বিশেষ সতর্কতা শাহজালাল বিমানবন্দরের

এস আলম
পুঁজিবাজার7 hours ago

এনবিআরের নতুন চেয়ারম্যানকে ডিবিএর অভিনন্দন

এস আলম
পুঁজিবাজার7 hours ago

লোকসানে ১৫ খাতের বিনিয়োগকারীরা

এস আলম
পুঁজিবাজার8 hours ago

মুনাফায় ৬ খাতের বিনিয়োগকারীরা

এস আলম
সারাদেশ8 hours ago

মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, নিহত ৩

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১