Connect with us

জাতীয়

ইডিজিই প্রকল্পে ১০৩ কোটি টাকা ব্যয়ের অনুমোদন

Published

on

এসবিএসি

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) বাস্তবায়নাধীন ‘ডিজিটাল সরকার ও অর্থনীতি শক্তিশালীকারণ (ইডিজিই)’ শীর্ষক প্রকল্পের দুটি লটে ১০৩ কোটি ৩১ লাখ ৯৭ হাজার ৮৭২ টাকা ব্যয়ের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (৩১ জুলাই) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।

বৈঠকে ডিজিটাল সরকার ও অর্থনীতি শক্তিশালীকরণ প্রকল্পের লট-১ এর আওতায় সাপ্লাই, ইন্সটলেশন অ্যান্ড কমিশনিং অব এক্সপানশন অব এক্সিস্টিং নুটানিক্স প্রাইভেট লিমিটেড ক্লাউড প্ল্যাটফরম ইন ন্যাশনাল ডাটা সেন্টার অ্যাট বিসিসির ক্রয় প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।

প্রকল্পের কাজ সম্পাদনের জন্য এক ধাপ দুই খাম পদ্ধতিতে দরপত্র আহ্বান করা হলে দুটি প্রতিষ্ঠান দরপ্রস্তাব দাখিল করে। তার মধ্যে একটি প্রস্তাব কারিগরিভাবে রেসপনসিভ হয়। দরপত্রের সব প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশ করা রেসপনসিভ দরদাতা প্রতিষ্ঠান ঠাকরাল ইনফরমেশন সিস্টেমস প্রাইভেট লিমিটেড প্রকল্পটি বাস্তবায়ন করবে। এতে ব্যয় হবে ৫১ কোটি ৬৮ লাখ ১১ হাজার ৫৮২ টাকা।

এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আরেক প্রস্তাবের পরিপ্রেক্ষিতে, ডিজিটাল সরকার ও অর্থনীতি শক্তিশালীকরণ প্রকল্পের লট-২ এর আওতায় সাপ্লাই, ইন্সটলেশন অ্যান্ড কমিশনিং অব এক্সপানশন অব এক্সিস্টিং প্রাইভেট ক্লাউড প্ল্যাটফরম (ডিসি অ্যান্ড ডিআর) ইন ন্যাশনাল ডাটা সেন্টার অ্যাট বিসিসির ক্রয় প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় হবে ৫১ কোটি ৬৩ লাখ ৮৬ হাজার ২৯০ টাকা। যৌথভাবে ইএসএল এবং ইউসিসিএল জেভি এই কাজ পেয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

প্রধান উপদেষ্টার প্রটোকল অফিসার-২ শেখ শফিকুল

Published

on

এসবিএসি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রটোকল অফিসার-২ পদে নিয়োগ পেয়েছেন শেখ শফিকুল ইসলাম। তাকে চুক্তিতে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে জানানো হয়, প্রধান উপদেষ্টার মেয়াদকাল বা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) ‘জাতীয় বেতন স্কেল, ২০১৫’-এর ষষ্ঠ গ্রেড ও অন্যান্য সুবিধাদিসহ তিনি এ নিয়োগ পেয়েছেন।

এতে আরও বলা হয়, এ নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারিত হবে।

অন্যদিকে, পৃথক প্রজ্ঞাপনে মাহবুব মোর্শেদকে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এ নিয়োগের অন্যান্য শর্তও অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আমেরিকা-কানাডায় বাংলাদেশ হাইকমিশনের তিন কর্মকর্তার নিয়োগ বাতিল

Published

on

এসবিএসি

কানাডার অটোয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন এবং আমেরিকার নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে কর্মরত তিনজন কর্মকর্তার চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করেছে অন্তর্বর্তী সরকার।

শনিবার (১৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত তিনটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, কানাডার অটোয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর অপর্ণা রাণী পাল এবং মোবাশ্বিরা ফারজানা মিথিলার চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়েছে।

অন্যদিকে, নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের দ্বিতীয় সচিব পদে আসিব উদ্দিন আহমেদেরও চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়েছে।

পৃথক প্রজ্ঞাপনে বাংলাদেশ টাস্কফোর্সের নির্বাহী কমিটির প্রধান পরামর্শক মো. মোস্তাফিজুর রহমানের চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদও বাতিল করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সেনানিবাসে বিদেশি মিশনের কোনো ব্যক্তি নেই: আইএসপিআর

Published

on

এসবিএসি

সেনানিবাসের অভ্যন্তরে বিদেশি মিশনগুলোর কোনো ব্যক্তি বর্তমানে অবস্থান করছেন না। এক্ষেত্রে গুজবে কান না দিয়ে সবাইকে ধৈর্যশীল ও সহযোগী মনোভাব প্রদর্শন করার জন্য অনুরোধ জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

শনিবার (১৭ আগস্ট) রাতে আইএসপিআরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সামি-উদ-দৌলা চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী ছাত্র-জনতার আন্দোলনের ফলশ্রুতিতে রাজনৈতিক পট পরিবর্তনের ফলে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়। উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থিত বিদেশি মিশনগুলোর পক্ষে থেকে নিরাপত্তা জোরদারের জন্য বারবার অনুরোধ করা হয়। সে সময় পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর অনুপস্থিতিতে একমাত্র সেনাবাহিনীর কাছে এ নিরাপত্তা সহায়তা চায় তারা। এর পরিপ্রেক্ষিতে, ঢাকায় অবস্থিত কূটনৈতিক এলাকা ও দূতাবাসের নিরাপত্তা বিধানে উল্লেখযোগ্য সংখ্যক সেনাসদস্য মোতায়েন করা হয়। যা বর্তমানে চলমান রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভারতীয় হাইকমিশনের অনুরোধে শুধু অসামরিক সদস্যদের ঢাকা সেনানিবাসসহ অন্যান্য সেনানিবাসে আশ্রয় দেওয়া হয়।পাশাপাশি কিছু সংখ্যক সদস্য নিজ নিজ কনস্যুলেট ভবনে এবং বিভিন্ন হোটেলে অবস্থান করায় ওইসব স্থানগুলোর নিরাপত্তা দেওয়া হয়। এছাড়া রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত কিছু সংখ্যক রাশিয়ান বিশেষজ্ঞকেও নিরাপত্তা দেওয়া হয়। এ বিষয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সব তথ্যাদি দেওয়া হয়েছে।

বর্তমানে সেনানিবাসের অভ্যন্তরে বিদেশি মিশনগুলোর কোনো ব্যক্তি অবস্থান করছেন না। এক্ষেত্রে গুজবে কান না দিয়ে সবাইকে ধৈর্যশীল ও সহযোগী মনোভাব প্রদর্শন করার জন্য বিনীতভাবে অনুরোধ করা যাচ্ছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বাসসের নতুন এমডি মাহবুব মোর্শেদ

Published

on

এসবিএসি

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান সম্পাদক নিয়োগ দেওয়া হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, সাংবাদিক, কবি ও কথাসাহিত্যিক মাহবুব মোর্শেদকে দুই বছরের জন্য চুক্তিতে বাসসের নতুন এমডি ও প্রধান সম্পাদক হিসেবে নিয়োগ দেওয়া হলো।

এ নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারিত হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

এ ছাড়া বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হলো।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া চিঠি ভাইরাল

Published

on

এসবিএসি

পাগলা মসজিদের দানবাক্সে টাকার সঙ্গে মনোবাসনা পূরণের আকাঙ্ক্ষার বেশকিছু চিঠি পাওয়া গেছে। তারমধ্যে একটি চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। বেনামে ওই চিঠি লিখেছেন এক ব্যক্তি।

শনিবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ৮টায় পাগলা মসজিদে ৯টি দানবাক্স খোলা হয়। এসময় বিপুল সংখ্যক সেনাবাহিনী, পুলিশ ও আনসার সদস্য উপস্থিত ছিলেন।

এ সময় দানবাক্সের টাকাগুলোর সঙ্গে বেশকিছু চিঠি পাওয়া যায়। তার মধ্যে একটি চিঠিতে নামপরিচয় বিহীন একজন লিখেছেন- ‘আল্লাহ শেখ হাসিনাকে তুমি তার বাবার কাছে পাঠিয়ে দাও। আমিন।’

এবার দানবাক্সগুলো খুলে রেকর্ড ২৮ বস্তা টাকা পাওয়া যায়। মসজিদ ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং মসজিদ কমপ্লেক্সে অবস্থিত মাদরাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় ৩৫০ জনের একটি দল টাকা গণনার কাজে অংশ নিয়েছেন।

কিশোরগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল তরিকুল ইসলাম, লে. কর্নেল রিয়াজুল করিম, কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের উপস্থিতিতে দানবাক্সগুলো খোলা হয়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, তিনমাস ২৬ দিন পর শনিবার সকালে পাগলা মসজিদের ৯টি দানবাক্স খোলা হয়েছে। এবারও দিন বেশি হওয়ায় একটি ট্রাংক দেওয়া হয়েছিল। পরে মসজিদের দোতালায় এনে টাকা গণনার কাজ হয়।

টাকা গণনার কাজে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও দানবাক্স খোলা কমিটির আহ্বায়ক মিজাবে রহমত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম ফরহাদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষক ও আইসিটি) মহুয়া মমতাজ, মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান ও রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রফিকুল ইসলাম, সিবিএ নেতা আনোয়ার পারভেজসহ মসজিদ ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং মসজিদ কমপ্লেক্সে অবস্থিত মাদরাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীরাসহ ৩৫০ জনের একটি দল অংশ নেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার17 mins ago

এসবিএসি ব্যাংকের প্রায় সাড়ে ৩ কোটি শেয়ার বিক্রির ঘোষণা

পুঁজিবাজারে ব্যাংকিং খাতে তালিকাভুক্ত প্রতিষ্ঠান এসবিএসি ব্যাংক পিএলসির প্লেসমেন্ট শেয়ারহোল্ডার প্রায় সাড়ে তিন কোটি শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। রোববার (১৮...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার16 hours ago

ভেঙে যাচ্ছে এস আলমের ৭টিসহ পুঁজিবাজারের ১০ ব্যাংকের পর্ষদ

বহুল আলোচিত-সমালোচিত শিল্প গ্রুপ এস আলমের নিয়ন্ত্রণে থাকা সাতটি ব্যাংকসহ মোট ১২টি ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দেওয়ার পরামর্শ দিয়েছে আর্থিক...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার17 hours ago

এনবিআরের নতুন চেয়ারম্যানকে ডিবিএর অভিনন্দন

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান মো. আবদুর রহমান খানকে অভিনন্দন জানিয়েছে পুঁজিবাজারের স্টক ব্রোকারদের সংগঠন ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার17 hours ago

লোকসানে ১৫ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (১১ জুলাই থেকে ১৫ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৫ খাতে। ফলে সাপ্তাহিক রিটার্নে...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার18 hours ago

মুনাফায় ৬ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (১১ জুলাই থেকে ১৫ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ৬ খাতে। ফলে এই ৬...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার19 hours ago

বিএসইসির চেয়ারম্যানের দায়িত্ব নেবেন না মাসরুর রিয়াজ

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউটিরিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেছেন ড. এম মাসরুর রিয়াজ। শনিবার (১৭...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার22 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ১৪ শতাংশ

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট -১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার22 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে জিকিউ বলপেন

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ২৭৮টির শেয়ারদর কমেছে।...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার23 hours ago

ইসলামিক ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪৭ শতাংশ

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ১০৫টির শেয়ার ও...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার23 hours ago

সপ্তাহজুড়ে গ্রামীণফোনের গড় লেনদেন ১০০ কোটি টাকা

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার2 days ago

শেয়ারবাজারে গড় লেনদেন বেড়েছে ৫৩ শতাংশ

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট থেকে ১৫ আগস্ট) গড় লেনদেন ৫৩ শতাংশের বেশি বেড়েছে।...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার2 days ago

মাসরুর রিয়াজকে বিএসইসিতে স্বাগত জানাতে চায় অফিসাররা

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান ড. এম মাসরুর রিয়াজের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাহার ও...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার3 days ago

সিএপিএমের তিন ফান্ডের সম্পদ মূল্য প্রকাশ

সিএপিএম কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনায় পরিচালিত তাদের তিন ফান্ডের সম্পদ মূল্য ঘোষনা করা হয়েছে। ফান্ডগুলো হলো: সিএপিএম ইউনিট ফান্ড, সিএপিএম আইবিবিএল...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার3 days ago

ব্লকে ৩৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ৩৩ কোটি ১৯ লাখ...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার3 days ago

বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- বাংলাদেশ ন্যাশনাল...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার3 days ago

ডেল্টা লাইফের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ২৭৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার3 days ago

দরবৃদ্ধির শীর্ষে ডিবিএইচ ফাইন্যান্স

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ প্রতিষ্ঠানের মধ্যে ৯১টির শেয়ারদর বেড়েছে। এর...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার3 days ago

বিএসইসির নতুন চেয়ারম্যান মাসরুরের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ বিনিয়োগকারীদের

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) নিয়োগ পাওয়া নতুন চেয়ারম্যান মাসরুর রিয়াজের বিরুদ্ধে এক শ্রেণির অসাধু চক্র...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার3 days ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

এসবিএসি এসবিএসি
পুঁজিবাজার3 days ago

কমেছে সূচক, লেনদেন প্রায় এক হাজার কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে টাকার...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

এসবিএসি
পুঁজিবাজার17 mins ago

এসবিএসি ব্যাংকের প্রায় সাড়ে ৩ কোটি শেয়ার বিক্রির ঘোষণা

এসবিএসি
আবহাওয়া24 mins ago

১৩ অঞ্চলে ঝড়ের আভাস

এসবিএসি
লাইফস্টাইল32 mins ago

মাঙ্কিপক্স চিনবেন যেসব লক্ষণ দেখে

এসবিএসি
আন্তর্জাতিক42 mins ago

রাশিয়ায় শক্তিশালী ভূমিকম্পের আঘাত

এসবিএসি
ক্যাম্পাস টু ক্যারিয়ার50 mins ago

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলল

এসবিএসি
রাজধানী1 hour ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ রোববার

এসবিএসি
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

এক মাস পর খুললো শিক্ষাপ্রতিষ্ঠান

এসবিএসি
জাতীয়10 hours ago

প্রধান উপদেষ্টার প্রটোকল অফিসার-২ শেখ শফিকুল

এসবিএসি
কর্পোরেট সংবাদ10 hours ago

ইগনাইট গ্লোবাল ফাউন্ডেশনের উদ্যোগে ১২০০ বৃক্ষ রোপণ

এসবিএসি
আইন-আদালত11 hours ago

রবিবার থেকে হাইকোর্টে ৫১ বেঞ্চে বিচারকাজ

এসবিএসি
জাতীয়11 hours ago

আমেরিকা-কানাডায় বাংলাদেশ হাইকমিশনের তিন কর্মকর্তার নিয়োগ বাতিল

এসবিএসি
অর্থনীতি12 hours ago

ব্যাংক থেকে নগদ টাকা তোলার বিষয়ে নতুন নির্দেশনা

এসবিএসি
জাতীয়12 hours ago

সেনানিবাসে বিদেশি মিশনের কোনো ব্যক্তি নেই: আইএসপিআর

এসবিএসি
খেলাধুলা12 hours ago

বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি ম্যাচে হামলার হুমকি

এসবিএসি
জাতীয়12 hours ago

বাসসের নতুন এমডি মাহবুব মোর্শেদ

এসবিএসি
জাতীয়13 hours ago

পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া চিঠি ভাইরাল

এসবিএসি
জাতীয়13 hours ago

আগামীকাল বিদেশি কূটনীতিকদের ব্রিফ করবেন ড. ইউনূস

এসবিএসি
বিনোদন13 hours ago

‘ভিডিওটা প্রধানমন্ত্রী দেখবে, তারপর তুমি আপলোড করবা’

এসবিএসি
ক্যাম্পাস টু ক্যারিয়ার13 hours ago

সেনাবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

এসবিএসি
জাতীয়14 hours ago

বাংলা একাডেমির ডিজি-বাসসের এমডিসহ ৫ জনের নিয়োগ বাতিল

এসবিএসি
সারাদেশ14 hours ago

পাগলা মসজিদের দানবাক্সে মিললো ৭ কোটি ২২ লাখ টাকা

এসবিএসি
জাতীয়15 hours ago

চুক্তিতে সচিব হলেন অবসরে যাওয়া পাঁচ কর্মকর্তা

এসবিএসি
জাতীয়15 hours ago

একযোগে ডিএমপির ১২ এডিসি ও এক এসির বদলি

এসবিএসি
জাতীয়15 hours ago

পদত্যাগ করেছেন ঢাকা ওয়াসার চেয়ারম্যান

এসবিএসি
জাতীয়15 hours ago

মাঙ্কিপক্স: দেশের ৩ বিমানবন্দরে সতর্কতা জারি

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১